চার দিনের সফরে আজ সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক: সৌদি আরবের বাদশাহ এবং দুই পবিত্র মসজিদের খাদেম সালমান বিন আবদুল আজিজ আল সউদের আমন্ত্রণে চার দিনের সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বিকেলে রিয়াদের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান আজ বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি রাজধানীর উদ্দেশে রওয়ানা হবেন। ফ্লাইটটি স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউন্সিল অব সৌদি চেম্বার (সিএসসি) এবং রিয়াদ চেম্বার অব কমার্সের নেতাদের সঙ্গে সাথে বৈঠক করবেন। এদিন বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি রাজপ্রাসাদে সেদেশের বাদশাহর সঙ্গে সাক্ষাৎ এবং মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করবেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী সৌদি আরবের যুবরাজ ও উপ-প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজের সঙ্গে বৈঠক করবেন। পরে প্রধানমন্ত্রী সৌদি রাজধানী রিয়াদের কূটনৈতিক এলাকায় বাংলাদেশ চ্যান্সেরি ভবনের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী সন্ধ্যা সাড়ে ৭টায় পবিত্র নগরী মদিনার উদ্দেশে রিয়াদ ত্যাগ করবেন এবং রাত ৯টায় মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ বিমানবন্দরে পৌঁছাবেন। এদিন রাতে তিনি পবিত্র মসজিদে নববীতে মহানবী হযরত মোহাম্মদ (স.) এর রওয়াজা মোবারক জিয়ারত করবেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেদ্দার উদ্দেশে মদিনা ত্যাগ করবেন এবং বেলা সোয়া ১১টায় কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। এদিন দুপুরে প্রধানমন্ত্রী জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এশার নামাজের পর প্রধানমন্ত্রী মক্কায় পবিত্র ওমরাহ পালন করবেন। শুক্রবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উদ্দেশে জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর থেকে রওয়ানা হবেন এবং বাংলাদেশ সময় দুপুর পৌনে ১২টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী গতকাল বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, প্রধানমন্ত্রীর সৌদি আরব সফরকালে দুটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। এগুলো হলো প্রতিরক্ষা সহযোগিতা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক (এমওইউ) এবং আইসিটি খাতে সহযোগিতা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক (এমওইউ)। বৈঠককালে বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা নাগরিকদের নিজ দেশে প্রত্যাবাসনের বিষয়ে আলোচনা হবে। দুই নেতার ওই বৈঠকে প্রতিরক্ষা সহযোগিতা ও রোহিঙ্গা জনগোষ্ঠী বিষয়গুলো ছাড়াও শ্রমিক কল্যাণ, দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি, উন্নয়ন সহযোগিতা এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্য ও সমৃদ্ধি প্রভৃতি বিষয়ে আলোচনা হবে।
পদ্মা সেতুর নামফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক: পদ্মা সেতুর নামফলক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকাল ১১টায় মাওয়া প্রান্তের পদ্মা সেতুর নামফলক উন্মোচন করেন তিনি। এরপর মহাসড়কের ঢাকা-মাওয়া অংশের উদ্বোধন, মাওয়া প্রান্তে পদ্মা রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করেন। এরপর তিনি ১২টার দিকে শরীয়তপুরের জাজিরা প্রান্তে গিয়ে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি পরিদর্শন, মূল নদী শাসন কাজ সংলগ্ন স্থায়ী নদী তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন, পদ্মা সেতুর জাজিরা প্রান্তের নামফলক উন্মোচন এবং পাঁচ্চর-ভাঙ্গা ১ হাজার ৩৯০ মিটার ছয় লেন সড়কের কাজের উদ্বোধন করবেন। এরপর বিকাল ৩টায় মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাট এলাকায় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন।
ভারী বর্ষণের আশঙ্কা দেশের ৭ বিভাগে
অনলাইন ডেস্ক: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় তিতলি গভীর নিম্নচাপ আকারে ভারতের উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে বাংলাদেশের চট্টগ্রাম, বরিশাল, খুলনা, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। ভারী থেকে অতি ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের কোথাও ভূমি ধসের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ঘূর্ণিঝড় নিয়ে শুক্রবার (১২ অক্টোবর) আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারতের উড়িষ্যা এবং তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থারত ঘূর্ণিঝড়টি অগ্রসর এবং দুর্বল হয়ে একই এলাকায় গভীর নিম্মচাপে পরিণত হয়েছে। সকাল ৬টায় ভারতের উড়িষ্যা ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থান করছিল। এটি আরও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমশ দুর্বল হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়াবিদ মো. আবদুর রহমান খান জানান, গভীর নিম্মচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমূদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। এদিকে, সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দম্কা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টির কারণে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। অাগামী তিনদিনে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ টেকনাফে ১০৮ মিলি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া ঢাকায় ১ মিলি, ময়মনসিংহে ১০ মিলি, চট্টগ্রামে ৩৩ মিলি, রাজশাহীতে ৪৮ মিল, রংপুরে ২৭ মিল, খুলনায় ২ মিলি, বরিশালে ২৮ মিলি বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর।
আদালতে প্রমাণ হয়েছে বিএনপি একটি সন্ত্রসী দল: সেতুমন্ত্রী
অনলাইন ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কানাডা ও বাংলাদেশের আদালতে প্রমাণ হয়েছে বিএনপি একটি সন্ত্রসী দল। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী, তার ফাঁসি হওয়া উচিৎ ছিল। আর বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াও ওই হামলার দায় এড়াতে পারেন না। তারও বিচার হওয়া উচিত। বিএনপি একটি সন্ত্রাসী দল। তারা রাজানীতি ও সন্ত্রাসকে এক করে ফেলেছে। আগামী ১৪ অক্টোবর রোববার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর শরীয়পতুর অংশে আগমন উপলক্ষ্যে শুক্রবার দুপুর ১২টার দিকে জাজিরার নাওডোবা এলাকায় নিরাপত্তা ও সার্বিক প্রস্তুতি পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি আসবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপি আসবে কিনা এটা তারাই ভালো জানে। বিশ্বে এমন কোনো নজির আছে কিনা যেখানে বিরোধী দলকে নির্বাচনে ডেকে আনা হয়! আর আমরা কি তাদের ডেকে আনবো? বিএনপি নির্বাচনের ব্যাপারে সকালে এক কথা, দুপুরে এক কথা আর সন্ধ্যায় আরেক কথা বলেন। তাদের মতের কোনো ঠিক নাই। রাজনৈতিক দল হিসেবে বিএনপি নৈতিক ভিত্তি ও ভাবমূর্তি তলান্বিত হয়েছে। সেতুমন্ত্রী বলেন, ১৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সীগঞ্জ, শরীয়তপুর ও মাদারীপুর আসার কথা থাকলেও বৈরি আবহাওয়ার কারণে তারিখ পরিবর্তন করে তিনি আগামী ১৪ অক্টোবর আসবেন। প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উভয় প্রান্তের কাজের অগ্রগতির ফলক উন্মোচন করবেন। ওবায়দুল কাদের আরও বলেন, ইতিমধ্যে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে ৫টি স্প্যান বসানো হয়েয়ে ও মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ১ বসেছে ও ৫টি স্প্যান বসানোর প্রস্তুতি চলছে। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এ কে এম এনামুল হক শামীমসহ সেতু মন্ত্রনালয়ের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তফসিল ঘোষণার আগে-রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে যাচ্ছে ইসি
অনলাইন ডেস্ক: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন সংক্রান্ত সামগ্রিক পরিস্থিতির ব্যাপারে আলোচনা করতে পুরো কমিশন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাক্ষাৎ চেয়ে চিঠি দিয়েছে। নির্বাচন কমিশন সচিবালয়ের মাধ্যমে এ সংক্রান্ত একটি চিঠি বঙ্গভবনে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। তিনি বলেন, আগামী ২৮, ২৯ ও ৩০ অক্টোবরের যে কোনো একদিন রাষ্ট্রপতির কাছে সময় চাওয়া হয়েছে। তবে আমাদের সময় চাওয়ার চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে তার সময় কখন হবে। সুযোগ মতো তিনি আমাদেরকে জানাবেন। আমরা সেই অনুযায়ী রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করব। তবে আশা করছি সেটা নভেম্বরের আগেই হবে। এই নির্বাচন কমিশনার আরো বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক প্রস্তুতি ও তফসিলসহ নির্বাচন সংশ্লিষ্ট সামগ্রিক বিষয়ে আমরা রাষ্ট্রপতিকে জানাতে চাই। আমাদের সামনে তো জানানোর মতো রাষ্ট্রপতি ছাড়া আর কেউ নেই। সাধারণত তফসিল ঘোষণার আগে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করা একটি রেওয়াজও বটে। মূলত নির্বাচন সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করতেই এই সাক্ষাতের জন্য সময় চাওয়া হয়েছে। প্রধান নির্বাচন কমিশন (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বে বাকি চার কমিশনার ওই সাক্ষাতের সময় উপস্থিত থাকবেন। ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান বলেন, একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতির কাজ চলছে পুরোদমে। কমিশনও ইসি সচিবালয়ের কাছে সামগ্রিক প্রস্তুতির ব্যাপারে জানতে চেয়েছে। সেজন্য কমিশন সভার আহ্বান করা হয়েছে। সেদিন বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। তফসিল নিয়েও আলোচনা হতে পারে। না হলে পরে দ্রুতই আরো একটি কমিশন সভা অনুষ্ঠিত হবে তফসিল ঘোষণা নিয়ে। সেদিন হয়তো চূড়ান্তভাবে নির্বাচনের তারিখ ঘোষণা করবে ইসি। ইসি সূত্রে জানা যায়, চলতি বছরের ৩১ অক্টোবর থেকে আগামী বছরের ২৮ জানুয়ারির মধ্যে সংসদ নির্বাচন সম্পন্ন করার আইনি বাধ্যবাধকতা আছে ইসির। সেজন্য নভেম্বরের প্রথম দিকে তফসিল ঘোষণা করতে পারে কমিশন। এরপর ডিসেম্বরের শেষ অবধি অথবা জানুয়ারির শুরুতে নির্বাচনের দিন ধার্য করতে চায় নির্বাচন কমিশন। সুতরাং নির্বাচনী প্রস্তুতি, তফসিল ঘোষণাসহ নির্বাচন সংক্রান্ত সমগ্র বিষয় নিয়ে আলোচনা করতে চায় কমিশন। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য রাষ্ট্রপতি কোনো পরামর্শও দিতে পারেন। ইসি সূত্র আরো জানায়, আগামী ১৫ অক্টোবর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বে ৩৬তম সভায় বসবে কমিশন। সেখানে নির্বাচন সংশ্লিষ্ট সব কাজের টুকিটাকি হিসাব থেকে শুরু করে যাবতীয় প্রস্তুতির অগ্রগতি সম্পর্কে নির্বাচন কমিশন সচিবালয়ের কাছে জানতে চাইবেন কমিশনাররা। সব কিছু ঠিকঠাক থাকলে তফসিলসহ অন্য বিষয়গুলো নিয়ে ভাববে ইসি।
সমাজকে সুন্দর রাখতেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক: অশুভ তৎপরতা নিয়ন্ত্রণের পাশাপাশি সমাজকে সুন্দর রাখতেই ডিজিটাল নিরাপত্তা আইন। তাই সমাজের প্রতি দায়বদ্ধ হয়ে কাজ করতে টেলিভিশন মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে, তেজগাঁওয়ের নিজ কার্যালয়ে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন, অ্যাটকোর পরিচালকদের সাথে মতবিনিময়ে তিনি এ আহ্বান জানান। সামাজিক মাধ্যমের কারণে সমাজে বেড়ে চলা অশান্তি, অর্থনৈতিক কর্মকাণ্ডের অপপ্রচার রোধে এ আইন জনগণকে সুরক্ষা দেবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, দেশ ও সমাজের উন্নয়নে জনগণকে সঠিক পথ দেখাতে উদ্যোগী হবে টিভি মালিকরা। সে বিষয়ে ভূমিকা রাখতে টিভি স্টেশনগুলোর মালিকদের তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টেলিভিশন মালিকদের সাথে ঘণ্টা দুয়েক বৈঠক করেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে অ্যাটকো প্রেসিডেন্ট সালমান এফ রহমান জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের কয়েকটি সংশোধনী বিবেচনার আশ্বাস দিয়েছে সরকার। প্রস্তাবিত সম্প্রচার আইন ও গণমাধ্যমের কর্মী আইন অনুমোদনের জন্য আগামী সোমবার মন্ত্রিসভায় উপস্থাপন করা হবে বলে জানান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
গ্রেনেড হামলা মামলার রায় বিশ্ব গণমাধ্যমে
অনলাইন ডেস্ক: বিশ্বের প্রধান প্রধান সংবাদ মাধ্যমে গুরুত্বের সঙ্গে প্রচার করা হচ্ছে বাংলাদেশে ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় দেয়ার খবর। এর মধ্যে আল-জাজিরা দিনের প্রধান শিরোনাম করেছে খবরটিকে। ২০০৪ সালের হামলার ঘটনায় ১৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে বাংলাদেশের আদালত শিরোনামে প্রকাশিত আল-জাজিরার প্রধান খবরের উপ-শিরোনামে বলা হয়,বাংলাদেশের শীর্ষ বিরোধীদলীয় নেতা তারেক রহমানকেও যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে রায়ে। আল-জাজিরার সংবাদে আরও বলা হয়,বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির অভিযোগে এখন জেল খাটছেন। চলতি বছরের শেষে অনুষ্ঠিতব্য নির্বাচনকে সামনে রেখে তাকে জেলে যেতে হয়। বিবিসির শিরোনাম ছিল ২০০৪ সালে সমাবেশে নৃশংস হামলার ঘটনায় ১৯ জনের ফাঁসি দিয়েছে বাংলাদেশের আদালত। সংক্ষিপ্ত সংবাদটির বডিতে শেখ হাসিনা ও খালেদা জিয়ার একক ছবি ব্যবহার করে ২১ শে আগস্ট গ্রেনেড হামলার বিস্তারিত বর্ণনা দেয়া হয়। একই সঙ্গে দুর্নীতি মামলায় খালেদা জিয়া এখন জেলে রয়েছেন বলেও উল্লেখ করা হয়। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার শিরোনাম ছিল শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলার ঘটনায় বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রীর ছেলের যাবজ্জীবন, ১৯ জনের ফাঁসি।অন্যদিকে ভারতের ইন্ডিয়া এক্সপ্রেস শিরোনাম করেছে বাংলাদেশে বিরোধীদলীয় নেতার যাবজ্জীবন। পশ্চিমবঙ্গে আনন্দবাজার পত্রিকা দ্বিতীয় শিরোনামে ছেপেছে রায় দেয়ার খবর। শিরেনাম ছিল হাসিনার উপর হামলা: মৃত্যুদণ্ড ১৯, খালেদা-পুত্র সহ যাবজ্জীবন ১৭ জনের।
তারেকের ফাঁসি হওয়া উচিত ছিল: আইনমন্ত্রী
অনলাইন ডেস্ক: ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ঘটনার মূলহোতাদের ফাঁসি হওয়া উচিত ছিল বলে মনে করেন আইনমন্ত্রী আনিসুল হক। বুধবার দুপুরে সচিবালয়ের নিজ দফতরে রায় পরবর্তী প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। আইনমন্ত্রী আনিসুল হক বলেন, রায়ের কপি হাতে পেলে আমরা বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেব। তারেক-হারিছদের সর্বোচ্চ সাজা চেয়ে আপিলের সিদ্ধান্ত নেব। তবে কোনো কিছুই এই মুহূর্তে চূড়ান্ত নয়। সামগ্রিকভাবে এই বিচারের রায়ে সন্তোষ প্রকাশ করেছেন আইনমন্ত্রী। দুপুরে নাজিম উদ্দিন রোডে বিশেষ আদালতে ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় ঘোষণা করা হয়। এতে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দেয়া হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিশেষ সহকারী হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এছাড়া বাকি আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। শীর্ষ নিউজ

জাতীয় পাতার আরো খবর