১৫ আসনে আওয়ামী লীগ জয়
অনলাইন ডেস্ক :একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শেষে বিভিন্ন কেন্দ্র থেকে ফলাফল ঘোষণা করা হচ্ছে। এর মধ্যে ১৫টি আসনের ফল পাওয়া গেছে। এসব আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটের নৌকা প্রতীকের প্রার্থীরা। জয়ী প্রার্থীরা হলেন ঢাকা বিভাগ গোপালগঞ্জ-৩ (কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া) : শেখ হাসিনা (আওয়ামী লীগ, নৌকা) রাজশাহী বিভাগ নাটোর-৩ (সিংড়া) : জুনাঈদ আহমেদ পলক (আওয়ামী লীগ, নৌকা) নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) : শহিদুজ্জামান সরকার (আওয়ামী লীগ, নৌকা) নওগাঁ-৬ (আত্রাই ও রানীনগর) : ইসরাফিল আলম (আওয়ামী লীগ, নৌকা) খুলনা বিভাগ মেহেরপুর-১ (সদর ও মুজিবনগর) : ফরহাদ হোসেন (আওয়ামী লীগ, নৌকা) মেহেরপুর-২ (গাংনী) : সাহিদুজ্জামান খোকন (আওয়ামী লীগ, নৌকা) কুষ্টিয়া-১ (দৌলতপুর) : আ কা ম সরওয়ার জাহান বাদশাহ (আওয়ামী লীগ, নৌকা) কুষ্টিয়া-২ (মিরপুর ও ভেড়ামারা) : হাসানুল হক ইনু (মহাজোট, জাসদ-ইনু, নৌকা) কুষ্টিয়া-৩ (সদর) : মো. মাহবুব-উল-আলম হানিফ (আওয়ামী লীগ, নৌকা) কুষ্টিয়া-৪ (কুমারখালী ও খোকসা) : সেলিম আলতাফ জর্জ (আওয়ামী লীগ, নৌকা) যশোর-১ (শার্শা) : শেখ আফিল উদ্দিন (আওয়ামী লীগ, নৌকা) যশোর-৬ (কেশবপুর) : ইসমাত আরা সাদেক (আওয়ামী লীগ, নৌকা) মাগুরা-১ (সদর আংশিক ও শ্রীপুর) : সাইফুজ্জামান শিখর (আওয়ামী লীগ, নৌকা) মাগুরা-২ (মোহাম্মদপুর, শালিখা ও সদর আংশিক) : বীরেন শিকদার (আওয়ামী লীগ, নৌকা) বাগেরহাট-৩ (রামপাল ও মোংলা) : হাবিবুন নাহার (আওয়ামী লীগ, নৌকা)
ভোটাররা অত্যন্ত আনন্দের সঙ্গে ভোট প্রয়োগ করতে দেখেছি
অনলাইন ডেস্ক :একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিদেশি পর্যবেক্ষক কানাডিয়ান নাগরিক তানিয়া ফস্টার ভোটকেন্দ্রে সব দলের প্রতিনিধিদের দেখেছেন এবং সার্বিক পরিবেশ নিয়ে সন্তুষ্টের কথা জানিয়েছেন।রোববার (৩০ ডিসেম্বর) সাড়ে ১০টার দিকে রাজধানীর ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে এসে তিনি এমন কথা বলেন।এসময় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আওতায় তানিয়া ফস্টারসহ বেশ কয়েকজন বিদেশি নাগরিক ওই কেন্দ্র পরিদর্শনে আসেন।তানিয়া ফস্টার বলেন, এ পর্যন্ত আমি পাঁচটি ভোটকেন্দ্র ঘুরেছি। বাংলাদেশের এ নির্বাচনের সাক্ষী হতে পেরে আমি গর্বিত। প্রতিটি কেন্দ্রেই ভোটাররা অত্যন্ত আনন্দের সঙ্গে ভোট প্রয়োগ করতে দেখেছি। এটা আমাকে সত্যিকারের অনুপ্রাণিত করেছে।
সারাদেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ
অনলাইন ডেস্ক :রাজধানী ঢাকাসহ সারাদেশে উৎসব মুখর পরিবেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ ।শীতের কারণে সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। রাজধানীর বিভিন্ন এলাকার ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, প্রতিটি কেন্দ্রেই ভোটারদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছে। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।রাজধানীর খিলগাঁও সরকারি বালিকা উচ্চবিদ্যালয় ও খিলগাঁও সরকারি উচ্চবিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, সকাল থেকেই পুরুষ ও নারীরা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। এই কেন্দ্রে ভোটার শাহিনুর বেগম জানান, এখন পর্যন্ত সুষ্ঠুভাবে ভোট হচ্ছে, ভিড় অনেক বেশি। আমরা ভালোভাবে ভোট দিচ্ছি।
থার্টি ফার্স্টে নাচ, গান বন্ধ :ডিএমপি
অনলাইন ডেস্ক :ইংরেজি নববর্ষ উপলক্ষে কোনো উন্মুক্ত স্থানে বা বাড়ির ছাদে কোনো সমাবেশ, গান-বাজনা করা, আতশবাজি বা পটকা ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।৩১ ডিসেম্বর রাতে পটকবাজি, আতশবাজি, বেপরোয়া গাড়ি, মোটর সাইকেল চালনাসহ যে কোনো ধরণের অশোভন আচরণ এবং বেআইনী কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে সবাইকে অনুরোধ জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে।ওইদিন রাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বেশকিছু নির্দেশনাও দেওয়া হয়েছে।ঢাকা মহানগরী এলাকায় নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য কিছু নির্দেশনা মেনে চলতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে।নির্দেশনায় বলা হয়েছে, ঢাকা মহানগরের সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলার স্বার্থে রাস্তার মোড়, ফ্লাইওভার, রাস্তায়, ভবনের ছাদে এবং প্রকাশ্যে স্থানে কোন ধরণের জমায়েত, সমাবেশ, উৎসব করা যাবে না।উন্মুক্ত স্থানে নববর্ষ উদ্যাপন উপলক্ষে কোনো ধরণের অনুষ্ঠান বা সমবেত হওয়া যাবে না বা নাচ, গান ও কোনো সাংস্কৃতিক অনুষ্ঠানও করা যাবে না।

জাতীয় পাতার আরো খবর