শনিবার, এপ্রিল ১৭, ২০২১
কেন্দ্রীয় শহীদ মিনারে সুবীর নন্দীরকে শেষ শ্রদ্ধা
৮মে,বুধবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: কেন্দ্রীয় শহীদ মিনারে একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর মরদেহে শেষ শ্রদ্ধা জানানো হচ্ছে। সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য আজ বুধবার বেলা পৌনে ১১টার দিকে তার মরদেহ সেখানে নেওয়া হয়। এর আগে সকাল পৌনে সাতটার দিকে রিজেন্ট এয়ারের একটি ফ্লাইটে সিঙ্গাপুর থেকে তার মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। পরে সেখান থেকে তার মরদেহ নেওয়া হয় গ্রীন রোডের বাসায়। পরিবারের পক্ষ থেকে জানানো হয়, বেলা ১১টায় সকল শ্রেণির মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সুবীর নন্দীর মরদেহ রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। এর পর শেষবারের মতো তাকে নিয়ে যাওয়া হবে এফডিসিতে। সেখান থেকে তাকে নিয়ে যাওয়া হবে রামকৃষ্ণ মিশনে এবং দুপুরে সবুজবাগে বরদেশ্বরী কালীমন্দির ও শ্মশানে একুশে পদক পাওয়া সঙ্গীত শিল্পী সুবীর নন্দীর শেষকৃত্য অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, গত ১৪ এপ্রিল রাতে পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেওয়া হয়। সেখানে তাকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। এক পর্যায়ে লাইফ সাপোর্টও দেওয়া হয়। ১৮ দিন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকার পর গত ৩০ এপ্রিল সিঙ্গাপুরে নেওয়া হয় সুবীর নন্দীকে। সেদিন বিকেলেই সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়। সেখানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এমআইসিইউ-তে চিকিৎসাধীন ছিলেন বরেণ্য এই সংগীতশিল্পী। গতকাল মঙ্গলবার ভোর সাড়ে চারটায় সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুবীর নন্দী। তিনি দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছিলেন।
ঢাকায় সুবীর নন্দীর মরদেহ
৮মে,বুধবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: বাংলা গানের ভুবনে বহু জনপ্রিয় গান উপহার দেওয়া কণ্ঠশিল্পী সুবীর নন্দী সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন কফিনবন্দি হয়ে। ভক্ত, শ্রোতা আর সহকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনারে শেষবারের মত এই শিল্পীর প্রতি জানাবেন তাদের শ্রদ্ধা আর ভালোবাসা; শেষকৃত্য হবে সবুজবাগের বরদেশ্বরী কালী মন্দিরে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে মারা যান সুবীর নন্দী। তার বয়স হয়েছিল ৬৬ বছর। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ জানান, বুধবার সকাল সাড়ে ৬টায় সুবীর নন্দীর মরদেহ সিঙ্গাপুর থেকে ঢাকায় পৌঁছায়। তার কফিন প্রথমে নেওয়া হয় তার গ্রিন রোডের বাসায়। সেখান থেকে সকাল ৯টায় এ শিল্পীর মরদেহ নেওয়া হয় ঢাকেশ্বরী মন্দিরে। সেখানে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়। বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ সুবীর নন্দীকে শেষ বিদায় জানাবে। পরে তার কফিন রামকৃষ্ণ মিশন হয়ে বেলা ১টায় নেওয়া হবে সবুজবাগের বরদেশ্বরী কালী মন্দিরের শ্মশানে। সেখানেই হবে তার শেষকৃত্য।-বিডিনিউজ সুবীর নন্দী দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। নিয়মিতভাবে তার ডায়ালাইসিস করতে হত। এর মধ্যে হৃদরোগে আক্রান্ত হলে গত ১৪ এপ্রিল তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) ভর্তি করা হয়। ১৮ দিন পর তাকে নেওয়া হয় সিঙ্গাপুরে। সেখানেই মঙ্গলবার তার মৃত্যু হয়। এই শিল্পীর মৃত্যুর খবর পৌঁছানোর পর দেশের সাংস্কৃতিক অঙ্গনে নেমে আসে শোকের ছায়া। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিবৃতি দেন। দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারের বেশি গানে কণ্ঠ দেওয়া সুবীর নন্দী চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও চারবার বাচসাস পুরস্কার পেয়েছেন। সংগীতে অবদানের জন্য এ বছরই তাকে একুশে পদকে ভূষিত করে সরকার।
গুলিস্তানে হকারদের বিক্ষোভ
৭ মে,সোমবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম : সকাল থেকে গুলিস্তানে সড়ক অবরোধ ও বিক্ষোভ করছে হকাররা। হলিডে মার্কেট নয়, ফুটপাতে বসার দাবিতে গুলিস্তানের গোলাপ শাহ মাজার এলাকার তারা এ বিক্ষোভ করছে। এতে স্থবির হয়ে পড়েছে গুলিস্তান ও এর আশেপাশের এলাকা।পল্টন-সচিবালয় মোড় থেকে গোলাপশাহ মাজার পর্যন্ত এলাকায় আটকা পড়েছে শত শত যানবাহন। চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অবস্থান নিয়েছে পুলিশ। হকারদের দাবি, পুনর্বাসনের আগ পর্যন্ত তারা ফুটপাতে ব্যবসা চালিয়ে যেতে চায়। এ দাবি নিয়ে দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়রের সঙ্গে দেখা করতে যায় বাংলাদেশ হকার্স ইউনিয়নের একটি দল। কিন্তু ঘন্টাব্যাপী সেখানে অপেক্ষা করেও মেয়রের সাক্ষাৎ না পেয়ে প্রতিনিধি দল ফিরে এসে আবারও গুলিস্তানের গোলাপ শাহ মাজারের চারপাশের রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ শুরু করে।
আজকের সেহরি ও ইফতারের সময়
৭ মে,সোমবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম : আজকের সেহরি ও ইফতারের সময় জেলা সাহরীর শেষ সময় ইফতারের সময় ভোলা ৩:৫৪ ৬:৩১ বগুড়া ৩:৫৩ ৬:৩৯ বান্দরবন ৩:৪৮ ৬:২৪ বরগুনা ৩:৫৭ ৬:৩২ বরিশাল ৩:৫৪ ৬:৩২ বাগেরহাট ৩:৫৭ ৬:৩৪ ব্রাহ্মণবাড়িয়া ৩:৪৮ ৬:৩১ চাঁদপুর ৩:৫২ ৬:৩১ চিটাগাং ৩:৫৪ ৬:২৩ চুয়াডাঙ্গা ৩:৫৮ ৬:৩৯ কুমিল্লা ৩:৫০ ৬:৩০ কক্সবাজার ৩:৫২ ৬:২৪ ঢাকা ৩:৫২ ৬:৩৪ দিনাজপুর ৩:৫৪ ৬:৪৩ ফরিদপুর ৩:৫৪ ৬:৩৫ ফেনী ৩:৫০ ৬:২৮ গাইবান্ধা ৩:৫১ ৬:৩৯ গাজীপুর ৩:৫১ ৬:৩৪ গোপালগঞ্জ ৩:৫৬ ৬:৩৪ হবিগঞ্জ ৩:৪৬ ৬:৩০ জয়পুরহাট ৩:৫৪ ৬:৪১ জামালপুর ৩:৫১ ৬:৩৭ যশোর ৩:৫৮ ৬:৩৭ ঝালকাঠী ৩:৫৫ ৬:৩৩ ঝিনাইদাহ ৩:৫৭ ৬:৩৮ খাগড়াছড়ি ৩:৪৭ ৬:২৬ খুলনা ৩:৫৮ ৬:৩৩ কিশোরগঞ্জ ৩:৪৯ ৬:৩৩ কুড়িগ্রাম ৩:৫০ ৬:৪০ কুষ্টিয়া ৩:৫৭ ৬:৩৯ লক্ষ্মীপুর ৩:৫২ ৬:৩০ লালমনিরহাট ৩:৫০ ৬:৪১ মাদারীপুর ৩:৫৪ ৬:৩৩ মাগুরা ৩:৫৬ ৬:৩৭ মানিকগঞ্জ ৩:৫৩ ৬:৩৫ মেহেরপুর ৩:৫৯ ৬:৪১ মৌলভীবাজার ৩:৪৪ ৬:২৯ মুন্সীগঞ্জ ৩:৫২ ৬:৩৩ ময়মনসিংহ ৩:৪৯ ৬:৩৫ নওগাঁ ৩:৫৫ ৬:৪১ নারায়ণগঞ্জ ৩:৫২ ৬:৩৩ নরসিংদী ৩:৫০ ৬:৩২ নাটোর ৩:৫৬ ৬:৪০ চাঁপাইনবাবগঞ্জ ৩:৫৮ ৬:৪৩ নেত্রকোনা ৩:৪৮ ৬:৩৪ নীলফামারী ৩:৫৩ ৬:৪৩ নোয়াখালী ৩:৫১ ৬:২৯ নড়াইল ৩:৫৭ ৬:৩৬ পাবনা ৩:৫৬ ৬:৩৯ পঞ্চগড় ৩:৫৩ ৬:৪৫ পটুয়াখালী ৩:৫৬ ৬:৩২ পিরোজপুর ৩:৫৭ ৬:৩৩ রাজবাড়ী ৩:৫৬ ৬:৩৮ রাজশাহী ৩:৫৭ ৬:৪১ রাঙ্গামাটি ৩:৪৮ ৬:২৪ রংপুর ৩:৫১ ৬:৪১ সাতক্ষীরা ৪:০০ ৬:৩৭ শরীয়তপুর ৩:৫৪ ৬:৩৩ শেরপুর ৩:৫০ ৬:৩৭ সিরাজগঞ্জ ৩:৫৩ ৬:৩৭ সুনামগঞ্জ ৩:৪৫ ৬:৩২ সিলেট ৩:৪৩ ৬:২৯ টাঙ্গাইল ৩:৫২ ৬:৩৬ ঠাকুরগাঁও ৩:৫৪ ৬:৪৫ রোজা রাখার নিয়ত (নাওয়াইতু আন আছুমা গদাম মিং শাহরি রমাদ্বানাল মুবারকি ফারদ্বল্লাকা ইয়া আল্লাহু ফাতাক্বব্বাল মিন্নী ইন্নাকা আংতাস সামীউল আলীম) অর্থ: হে আল্লাহ! আগামীকাল পবিত্র রমযান মাসে তোমার পক্ষ হতে ফরয করা রোজা রাখার নিয়ত করলাম, অতএব তুমি আমার পক্ষ হতে কবুল কর, নিশ্চয়ই তুমি সর্বশ্রোতা ও সর্বজ্ঞানী। রোজার বাংলা নিয়ত হে আল্লাহ পাক! আপনার সন্তুষ্টির জন্য আগামীকালের রমাদ্বান শরীফ-এর ফরয রোযা রাখার নিয়ত করছি। আমার তরফ থেকে আপনি তা কবুল করুন। নিশ্চয়ই আপনি সর্বশ্রোতা, সর্বজ্ঞাত। ইফতারের দোয়া (আল্লাহুম্মা লাকা ছুমতু ওয়া তাওয়াক্কালতু আ’লা রিজক্বিকা ওয়া আফতারতু বি রাহমাতিকা ইয়া আর্ হামার রা-হিমীন।) অর্থ: হে আল্লাহ! আমি তোমারই সন্তুষ্টির জন্য রোজা রেখেছি এবং তোমারই দেয়া রিযিক্ব দ্বারা ইফতার করছি।
বাংলাদেশের সঙ্গে ইতালির দ্বি-পাক্ষিক সুসম্পর্ক দীর্ঘদিনের:স্পিকার
৭ মে,সোমবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের সঙ্গে ইতালির দ্বি-পাক্ষিক সুসম্পর্ক দীর্ঘদিনের। বাংলাদেশ-ইতালি সংসদীয় মৈত্রী গ্রুপ গঠন ও উভয় দেশের সংসদ সদস্যদের সফর বিনিময় দুইদেশের সম্পর্ক ভবিষ্যতে আরও সুদৃঢ় করবে।মঙ্গলবার সংসদ ভবনে তার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ইতালীর রাষ্ট্রদূত এনরিকো নানজিয়াটা সৌজন্য সাক্ষাৎ করলে তিনি এ কথা বলেন।এ সময় তারা সংসদীয় গণতন্ত্র, সংসদীয় চর্চা ও কার্যক্রম, সংসদীয় মৈত্রী গ্রুপ গঠন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব, টেকসই উন্নয়ন, তৈরি পোশাক শিল্প, এবং ইতালীতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। তিনি বলেন, 'সংসদীয় গণতন্ত্রে সংসদ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে দুইটি অধিবেশন শেষ হয়েছে। জনগণের ভোটে নির্বাচিত সকল সংসদ সদস্যই বর্তমানে জনগণের পক্ষে সংসদে প্রতিনিধিত্ব করছে। প্রধান বিরোধী দল জাতীয় পার্টি ছাড়াও একজন ব্যতীত বিএনপির সকল সংসদ সদস্য সংসদে যোগ দিয়েছে। সরকারের পাশাপাশি বিরোধী দলের উপস্থিতি সংসদীয় কার্যক্রমকে অর্থবহ করে তোলে। প্রথম অধিবেশনই ৫০টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। সরকারের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কমিটিগুলো কার্যকর ভূমিকা রাখছে।
বিএনপি এখন দেওয়ালিয়া হয়ে যাচ্ছে :হানিফ এমপি
৭ মে,সোমবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি এখন দেওয়ালিয়া হয়ে যাচ্ছে। দুর্নীতি ও অপরাজনীতির কারণেই তারা ক্রমাগত জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তারা মিথ্যা অপপ্রচার করে আবার জনগণের কাছে যাওয়ার চেষ্টা করছে।মঙ্গলবার দুপুরে নোয়াখালীর সূবর্নচরে ঘুর্ণিঝড় ফণীর আঘাতে ক্ষতিগ্রস্থ এলাকার পরিদর্শন ও ক্ষতিগ্রস্থ তিনশত পরিবারের মাঝে শুকনো খাবারসহ ক্রাণ সামগ্রী বিতরণ শেষে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন।এ সময় তার সাথে ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা জাহাঙ্গির কবির নানক, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত নন্দী, হারুনুর রশিদ এমপি, সাবেক সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলীসহ আরো দলের কেন্দ্রীয় নেতাকর্মী।এর আগে সকালে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আসনে তাদের বরন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি।এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আরম সেলিমসহ স্থানীয় নেতৃবৃন্দ।
ট্রেনে ঢিল ছোড়া একটি মারাত্মক অপরাধ :রেলপথমন্ত্রী
৭ মে,সোমবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, দুষ্কৃতকারীরা চলন্ত ট্রেনে ঢিল মেরে নিরাপদ বাহনকে অনিরাপদ করে তুলছে। ট্রেনে ঢিল ছোড়া একটি মারাত্মক অপরাধ। তাই এ ধরনের অপরাধীদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তরের করুন। মঙ্গলবার এক বিবৃতিতে এই কথা বলেন রেলমন্ত্রী।রেলপথ মন্ত্রণালয় থেকে পাঠানো বিবৃতিতে মন্ত্রী বলেন, রেল একটি জাতীয় সম্পদ। এটি আরামদায়ক, সাশ্রয়ী ও নিরাপদ বাহন হিসেবে পরিচিত। কিন্তু বেশ কিছু দিন ধরেই কিছু দুষ্কৃতকারী চলন্ত ট্রেনে ঢিল মেরে নিরাপদ বাহনকে অনিরাপদ করে তুলছে। ঢিলের আঘাতে অনেক যাত্রী আহত, এমনকি নিহত হচ্ছে। এতে জানালার কাচ ভেঙে ট্রেনের যেমন ক্ষতি হচ্ছে, তেমনি মানুষের জীবন বিপন্ন হচ্ছে।ট্রেনে ঢিল ছোড়ার ঘটনায় উদ্বেগ জানিয়ে মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, সম্প্রতি জাতীয় সংসদের স্পিকার ট্রেনে উত্তরাঞ্চল ভ্রমণের সময় দুষ্কৃতকারীর ছোড়া ঢিলে কাঁচ ভেঙে যায়। তবে তিনি অক্ষত থাকেন। এ ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ছাড়া গত রোববার রাতে পদ্মা ট্রেনে ছোড়া পাথর চার বছরের শিশু জিশান ও তার মায়ের মাথায় লাগে। শিশুটি এখন হাসপাতালে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে। এর আগে পাথরের আঘাতে মৃত্যু হয়েছে রেলের টিকিট চেকার শিকদার বায়েজিদ ও প্রকৌশলী প্রীতি দাসের।
ঈদের পর সারাদেশে ইন্টারনেট মেলা
৭ মে,সোমবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: সারাদেশে ইন্টারনেট ছড়িয়ে দিতে আয়োজন করা হচ্ছে জাতীয় ইন্টারনেট মেলা। ঈদের পরে রাজধানী ঢাকাসহ দেশের বিভাগীয় শহরে এই ইন্টারনেট মেলা আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। দেশের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রভাইডার অ্যাসোসিয়েশন আব বাংলাদেশ (আইএসপিএবি) এই মেলা আয়োজন করবে।এবারের মেলার প্রতিপাদ্য চূড়ান্ত করা হয়েছে গ্রাম হবে শহর। শহরের সব নাগরিক সুবিধা ইন্টারনেটের মাধ্যমে গ্রামে পৌঁছাতে এই উদ্যোগ। মেলা হবে দুই ধাপে। প্রথম ধাপের মেলা হবে রাজধানীতে আর দ্বিতীয় ধাপের মেলা বিভাগীয় শহরগুলোতে অনুষ্ঠিত হবে।আয়োজক সংস্থা আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হক জানান, এবার আমরা রাজধানীসহ সব বিভাগে এই মেলার আয়োজন করবো। পরবর্তী সময়ে রিমোট এরিয়া তথা প্রত্যন্ত এলাকায় মেলা করবো। আমরা চাই শহর ও গ্রাম সব জায়গায় ইন্টারনেট ছড়িয়ে পড়ুক, সবাই জানুক ইন্টারনেট কী, এটা দিয়ে কী হয়। তিনি জানান, আইএসপিএবির সদস্য সংখ্যা এক হাজার। মেলায় সব সদস্য প্রতিষ্ঠান অংশ নেবে বলে তিনি জানান।ইমদাদুল হক বলেন, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় ও আমরা বসে একটা তারিখ মোটামুঠি ঠিক করে ফেলছিলাম। তবে আমাদের প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী না প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় থাকবেন সেটা এখনো ঠিক করতে পারিনি। প্রধানমন্ত্রী দেশে আসলে তিনি যখন যেভাবে বলবে সেভাবেই তারিখ ঠিক করবো। তবে ভেন্যু হিসেবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারকে চূড়ান্ত করা হয়েছে।ইমদাদুল হক আরো বলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার ও আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মেলা আয়োজনে সার্বিকভাবে সহযোগিতা করছেন এবং উৎসাহ দিচ্ছেন। তিনি আরো জানান, সদস্য প্রতিষ্ঠানগুলো মেলায় তাদের বিভিন্ন সেবা ও প্যাকেজে ছাড় ঘোষণা করবে, থাকবে উপহারও।
ভেজালকারীদের ছাড় দেয়া হবে না :স্বরাষ্ট্রমন্ত্রী
৭ মে,সোমবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়েছেন বিশিষ্টজনরা। মঙ্গলবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে পরিমিত ক্রয় ক্যাম্পেইন কর্মসূচিতে অংশ নিয়ে RAB মহাপরিচালক বলেন, যারা খাদ্যে ভেজাল মেশাবে তাদের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের বিধান করতে হবে।এ সময় ভেজালকারীদের ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ার করেন স্বরাষ্ট্রমন্ত্রী।রমযান এলে প্রতিবছর বেড়ে যায় কাঁচাবাজারসহ নিত্যপণ্যের দাম। তবে এবছর দ্রব্যমূল্য নিয়ে বিড়ম্বনা এড়িয়ে জনমনে স্বস্তি দিতে বাংলাদেশ দোকান মালিক সমিতি ও ঢাকা মহানগর দোকান মালিক সমিতি আয়োজন করে পরিমিত ক্রয় ক্যাম্পেইন। যেখানে স্বল্প মূল্যে বিক্রি করা হচ্ছে, শশা, বেগুন, কাঁচামরিচ ও টমেটোসহ বেশ কয়েকটি পণ্য।ক্যাম্পেইনে অংশ নিয়ে এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, রমজানে বাজার মূল্য সবার জন্য সহনীয় হবে এটাই প্রত্যাশা। আর RAB মহাপরিচালক বেনজির আহমেদ বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে দ্রব্যমূল্যের বাড়ানো হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।RAB মহাপরিচালক বেনজির আহমেদ বলেন, নিরাপদ খাদ্য আইন ২০১৩ সংশোধন করে এতে মৃত্যুদণ্ডের বিধান অন্তর্ভুক্ত করতে হবে যাতে খাদ্যে কেউ ভেজাল মেশাতে সাহস না পায়।ক্যাম্পেইনে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম রমজানে নিত্য পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।

জাতীয় পাতার আরো খবর