রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১
রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ভিআইপি: হাইকোর্ট
৩১জুলাই২০১৯,বুধবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ ভিআইপি নয়, বাকিরা সবাই রাষ্ট্রের চাকর বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। এক যুগ্ম সচিবের অপেক্ষায় প্রায় তিন ঘণ্টা ফেরি না ছাড়ার কারণে স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যুর ঘটনায় হাইকোর্ট বলেছেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ ভিআইপি নয়। ওই ঘটনায় করা এক রিট আবেদনের শুনানিতে আদালত এই কথা বলেন। বুধবার (৩১ জুলাই) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই মন্তব্য করেন। এছাড়াও তিতাস ঘোষের মৃত্যুর ঘটনায় অতিরিক্ত সচিবের নেতৃত্বে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। কমিটিকে ৩ সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জহির উদ্দিন লিমন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার। গত ২৯ জুলাই তিতাস ঘোষের মৃত্যুর ঘটনায় সংশ্লিষ্ট যুগ্ম সচিব ও ফেরির ম্যানেজারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়। একইসঙ্গে রিটে মাদারীপুরের কাঁঠালবাড়ি এক নম্বর ফেরিঘাটে যুগ্ম সচিবের অপেক্ষায় প্রায় তিন ঘণ্টা ফেরি না ছাড়ায় তিতাসের মৃত্যু ঘটনায় তদন্ত কমিটি গঠন ও তার পরিবারকে ৩ কোটি টাকা প্রদানের নির্দেশ চাওয়া হয়। এছাড়া ফেরি ঘাটে সর্বোচ্চ অগ্রাধিকার ভিত্তিতে অ্যাম্বুলেন্স চলাচল নিশ্চিত করতে নির্দেশ চাওয়া হয়েছে। আইনজীবী জহির উদ্দিন লিমন এ রিট দায়ের করেন। প্রসঙ্গত, গত ২৫ জুলাই রাতে সরকারের এটুআই প্রকল্পের যুগ্ম সচিব আব্দুস সবুর মণ্ডলের গাড়ির অপেক্ষায় প্রায় তিন ঘণ্টা ফেরি বসে থাকায় ঘাটে আটকে পড়া অ্যাম্বুলেন্সে তিতাস ঘোষের মৃত্যু হয়। এ ঘটনার ৪দিন পরে বিষয়টি জানাজানি হলে বিভিন্ন গণমাধ্যমে তিতাসের মৃত্যু নিয়ে সংবাদ প্রকাশ ও প্রচারিত হয়। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তোলপাড় চলছে।
১৪ কোম্পানির দুধ উৎপাদনে আর কোন বাধা নেই
৩১জুলাই২০১৯,বুধবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাজারে বিদ্যমান পাস্তুরিত তরল দুধ মিল্কভিটা, ফার্মফ্রেশ ও প্রাণ মিল্কের পর বিএসটিআইয়ের লাইসেন্সপ্রাপ্ত বাকী ১১ কোম্পানির দুধ উৎপাদন এবং বিপণন বন্ধ করে হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। এর ফলে ১৪ কোম্পানির দুধ বিক্রিতে বাধা নেই। বুধবার (৩১ জুলাই) আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো: নুরুজ্জামান এই আদেশ দেন। এর আগে মঙ্গলবার (৩০ জুলাই) প্রাণ ও ফার্মফ্রেশ দুধের উৎপাদন এবং বিক্রির নিষেধাজ্ঞা স্থগিত করে আপিল বিভাগের চেম্বার আদালত। তারও আগে সোমবার (২৯ জুলাই) মিল্কভিটার ওপর থাকা নিষেধাজ্ঞা স্থগিত করেছিল একই আদালত। দুধ কোম্পানির পক্ষে চেম্বার আদালতে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। বুধবারের ১১টি ও আগের তিনটি মিলে বিএসটিআই অনুমোদিত ১৪টি কোম্পানির সবগুলোকেই পাঁচ সপ্তাহ দুধ উৎপাদন ও বিক্রি বন্ধ রাখতে বলেছিল হাইকোর্টের একটি বেঞ্চ। এর আগে সোমবার (২৯ জুলাই) মিল্কভিটার ক্ষেত্রেও হাইকোর্টের নিষেধাজ্ঞা চেম্বার আদালত আট সপ্তাহের জন্য স্থগিত করেন। মানবদেহের জন্য ক্ষতিকর উপাদান থাকায় রোববার (২৮ জুলাই) বিএসটিআইয়ের লাইসেন্সধারী ১৪টি কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদন ও বিপণন পাঁচ সপ্তাহের জন্য বন্ধের নির্দেশ দেয় হাইকোর্ট। একই সঙ্গে বাজারে থাকা এসব দুধ কেনা-বেচায় সতর্ক থাকতেও বলেন আদালত। বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছিলেন। উল্লেখ্য, গত ১৪ জুলাই (রোববার) এক আদেশে বিএসটিআইয়ের লাইসেন্সধারী সব ব্র্যান্ডের পাস্তুরিত দুধে অ্যান্টিবায়োটিক ও ডিটারজেন্টসহ বিভিন্ন ক্ষতিকর উপাদান আছে কি না, তা এক সপ্তাহের মধ্যে পরীক্ষা করতে চারটি ল্যাবকে নির্দেশ দেয় হাইকোর্ট।
আগামীকাল স্বাস্থ্যমন্ত্রীর সংবাদ সম্মেলন
৩১জুলাই২০১৯,বুধবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ডেঙ্গু রোগের প্রকোপ নিয়ে দেশজুড়ে যখন আতঙ্কের পরিবেশ বিরাজ করছে, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি তখন সপরিবারে বিদেশ সফর করছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে তিনি দেশে ফিরেছেন। আজ তিনি অফিস করছেন। আগামীকাল বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুর ২টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সর্বশেষ ডেঙ্গু পরিস্থিতি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগ বিষয়ে প্রেস ব্রিফিং করবেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।
১ আগস্ট থেকে ২৪ ঘণ্টা খোলা থাকবে সিএনজি স্টেশন
৩০জুলাই২০১৯,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: গ্যাসের সক্ষমতা অর্জন করায় আগামী ১ আগস্ট থেকে দেশের সব সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব আবু হেনা মো.রহমতুল্লাহ মুনিম। মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এতথ্য জানান। সচিব বলেন, দেশবাসীর জন্য একটি সুখবর হচ্ছে, আমাদের গ্যাস ফিল্ড থেকে আমরা ১০০ কোটি মিলিয়ন (১ হাজার মিলিয়ন) ঘন ফুট গ্যাস বেশি উত্তোলন করতে পেরেছি। আগে উত্তোলন হতো ২ হাজার ৭৫০ কোটি ঘন ফুট। এর সঙ্গে আরো যুক্ত হয়েছে ১ কোটি ঘন ফুট গ্যাস। আর সে কারণেই এখন থেকে সকল সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
স্বার্থান্বেষী মহল গুজব ছড়াচ্ছে, কান দেবেন না: প্রধানমন্ত্রী
৩০জুলাই২০১৯,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: একটি স্বার্থান্বেষী মহল গুজব ছড়াচ্ছে জানিয়ে কোনো প্রকার গুজবে কর্ণপাত না করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৩০ জুলাই) সকালে লন্ডন থেকে এক টেলি-কনফারেন্সের মাধ্যমে আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে প্রদত্ত ভাষণে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, দয়া করে কেউ গুজবে কান দেবেন না এবং আইনকে নিজের হাতে তুলে নেবেন না। বরং যারা গুজব ছড়াচ্ছে তাদের পুলিশে সোপর্দ করুন। তিনি বলেন, একটি স্বার্থান্বেষী মহল গুজব ছড়ানোর মাধ্যমে মানুষকে পিটিয়ে মেরে ফেলছে। গুজব ছড়িয়ে এক মাকে পিটিয়ে মেরে ফেলল, আজ সেই মায়ের শিশুটির কী অবস্থা! কাজেই সকলের কাছে আমার আবেদন-আইন নিজের হাতে তুলে নেবেন না। যদি আপনারা কাউকে দোষী মনে করেন, তাকে পিটিয়ে মেরে ফেলার দরকার নেই ,বরং তাকে পুলিশের হাতে তুলে দিন, যোগ করেন শেখ হাসিনা । তিনি বলেন, এ বিষয়ে পত্র-পত্রিকা এবং ইলেকট্রনিক মিডিয়ার কাছে আমার একটা অনুরোধ, প্রকৃত ঘটনা না জেনে সংবাদ পরিবেশন করে জনগণকে বিভ্রান্ত করবেন না। এছাড়া মশাবাহিত রোগ থেকে বাঁচার জন্য দেশবাসীকে তাদের বাড়ি-ঘর এবং চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।
মিন্নির জামিন আবেদন নামঞ্জুর
৩০জুলাই২০১৯,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। চার ঘন্টা শুনানী শেষে আজ বেলা ৩ টা ৫ মিনিটে বরগুনার জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান তার জামিন আবেদন নামঞ্জুর করেছেন। বরগুনার জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে গত ২৩ জুলাই আয়শা সিদ্দিকা মিন্নির পক্ষে জামিনের আবেদন করেন, তার পক্ষে নিযুক্ত আইনজীবী অ্যাডভোকেট মাহাবুবুল বারী আসলাম। ওইদিন জামিনের আবেদন গ্রহন করে ৩০ জুলাই শুনানীর দিন ধার্য করা হয়। আজ (মঙ্গলবার) বেলা ১১ টা ৫ মিনিটে জামিনের শুনানী শুরু হয়। মিন্নির পক্ষে নিযুক্ত আইনজীবী অ্যাডভোকেট মাহাবুবুল বারী আসলাম, অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের, ঢাকা থেকে আসা আইন ও সালিশ কেন্দ্রের অ্যাডভোকেট আবদুর রশিদ, অ্যাডভোকেট নীনা গোস্বামী, ব্লাস্টের শাহিদা তালুকদার, এ জেড এম শহিদুজ্জামান খান, রাকিব হাসান, সাগর সরকার, নুসরাত হত্যা মামলার আলোচিত আইনজীবী ফারুক আহম্মেদসহ ৩০ জন আইনজীবী শুনানীতে অংশগ্রহন করেন। বাদী পক্ষে বরগুনার পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ভুবন চন্দ্র হাওলাদারসহ ৩০ জন আইনজীবী কথা বলেন। উভয়পক্ষের শুনানী শেষে বেলা ১টার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা থানার পরিদর্শক মো. হুমায়ুন কবিরকে আদালতে তলব করা হয়। তিনি আদালতে আসার পরে ২ টা ৫ মিনিটে পুনরায় শুনানী শুরু হয়। এক ঘন্টা শুনানী এবং উভয়পক্ষের আইনজীবীদের যুক্তি খন্ডন শেষে আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন না মঞ্জুর করা হয়। আয়শা সিদ্দিকা মিন্নির পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাহাবুবুল বারী আসলাম জানিয়েছেন, তারা উচ্চাদালতে পরবর্তীতে মিন্নির জামিনের জন্য আবেদন করবেন।
কমলাপুরে দীর্ঘলাইনে টিকিটের জন্য উপচেপড়া ভিড়
৩০জুলাই২০১৯,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: কোরবানির ঈদ উপলক্ষে দ্বিতীয় দিনের মতো ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ দেয়া হচ্ছে ৮ আগস্টের টিকিট। মঙ্গলবার সকাল ৯টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশনে টিকিট বিক্রি শুরু হলেও গতকাল রাত থেকে স্টেশনে লাইনে দাঁড়ায় টিকিটপ্রত্যাশীরা। আজ সকাল থেকে হাজার হাজার মানুষ দীর্ঘলাইনে অপেক্ষা করছেন কাঙ্ক্ষিত টিকিটের জন্য। টিকিট কাউন্টারের সামনে থেকে শুরু হয়ে সড়কের কাছাকাছি চলে গেছে লাইন। এদিকে সকাল ৬টা থেকে মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, আগাম টিকিট বিক্রির অংশ হিসেবে ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের এবং ২ আগস্ট ১১ আগস্টের অগ্রিম টিকিট দেয়া হবে। রেলওয়ে সূত্রে জানা যায়, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে। একজন সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। ঈদুল ফিতরের মতো এবারও রাজধানী ঢাকার পাঁচটি স্থান থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। স্থানগুলো হচ্ছে কমলাপুর স্টেশন, বিমানবন্দর স্টেশন, বনানী স্টেশন, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া স্টেশন। কমলাপুরের মতো এসব স্টেশনেও প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে। কমলাপুর রেলস্টেশন থেকে রংপুর, রাজশাহী ও খুলনা অঞ্চলের টিকিট বিক্রি করা হচ্ছে। তবে ধীরগতিতে টিকিট বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের। তারা বলছেন, একটি টিকিট দিতে প্রায় ৮-১০ মিনিট লাগছে। ঈদ উপলক্ষে ছাড়া ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরুর প্রথম দিন সোমবার দেয়া হয়েছে ৭ আগস্টের অগ্রিম টিকিট। ৩৪টি আন্তঃনগর ট্রেনের মোট ২৫ হাজার ৮৯৪টি টিকিটের মধ্যে ১০ হাজার ৬৭০টি অ্যাপস এবং বাকি টিকিট কাউন্টার থেকে বিক্রির জন্য ছাড়া হয়।
ডেঙ্গুতে এবার মারা গেলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিবের স্ত্রী
৩০জুলাই২০১৯,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ফারজানা হোসেন (৪৩) নামে এক নারী মারা গেছেন। সোমবার (২৯ জুলাই) রাত ১টা ৪৫ মিনিটের দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। এ নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢামেকে হাসপাতালে মৃতের সংখ্যা দাঁড়ালো আট জনে। এর আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সোমবার ঢামেক হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি হন ফারজানা। তিনি রাজধানীর নিউ ইস্কাটন এলাকায় থাকতেন। তার বাড়ি নারায়ণগঞ্জ। তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের হেলথ ইকোনিক্স ইউনিটের উপপরিচালক (উপসচিব) ড. নুরুল আমিনের স্ত্রী। ঢামেকের সহকারী পরিচালক ডা. নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, ফারজানা আগেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিলেন। সোমবার তাকে হাসপাতালে ভর্তি করা হলে আইসিইউতে নেয়া হয়। রাতে সেখানেই তার মৃত্যু হয়। ঢামেকে ডেঙ্গু রোগে মৃত ৮ জনের ৬ জনই নারী। মৃত অপর সাতজন হলেন- ফরিদপুরের রাবেয়া (৫০), আজমপুরের ফাতেমা (৪৩), এলিফ্যান্ট রোডের নাসিমা (৩৩), কামরাঙ্গীরচরের হাফিজা (৬১), ডেমরার রাজু (২০), লালবাগের ফরহাদ (৪৪) ও গাজীপুরের রিতা। নাসির উদ্দীন আরও জানান, মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত ঢামেকে ৫৯৩ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।
টেস্ট না করেই রিপোর্ট দেয় হাসপাতাল, ৪২ লাখ টাকা জরিমানা
৩০জুলাই২০১৯,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: রাজধানীর তিনটি হাসপাতালকে ৪২ লাখ টাকা জরিমানা করেছেন Rabর ভ্রাম্যমাণ আদালত। টেস্ট না করেই রিপোর্ট দেওয়া, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার, বেশি দামে ওষুধ বিক্রিসহ নানা অভিযোগে তাদের জরিমানা করা হয়। সোমবার (২৯ জুলাই) দুপুর দেড়টা থেকে রাত ১০টা ৪০ মিনিট পর্যন্ত স্বাস্থ্য অধিদফতর ও ওষুধ প্রশাসন অধিদফতরের সহযোগিতায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বিষয়টি নিশ্চিত করে Rab সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম এ তথ্য জানিয়ে বলেন, হাসপাতাল গুলোর নামে অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে উত্তরার ক্রিসেন্ট হাসপাতালকে ১৭ লাখ, লুবনা হাসপাতালকে ২০ লাখ ও উত্তরার আরএমসি হাসপাতালকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। হাসপাতাল গুলো টেস্ট না করেই রিপোর্ট দিয়ে আসছে জানিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, ক্রিসেন্ট হাসপাতাল কোনও ধরনের পরীক্ষা না করেই মাইক্রোবায়োলজিক্যাল বা কালচারের রিপোর্ট দিতো। ল্যাবে ব্যবহার করতো মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট। এছাড়া ভারতীয় সরকারি সার্জিক্যাল সামগ্রী ও অনুমোদহীন ওষুধ বিক্রি করতো। তাদরে জরিমানা করা হয়েছে ১৭ লাখ টাকা। লুবনা হাসপাতাল ঠিকভাবে পরীক্ষা-নিরীক্ষা না করে প্যাথলজিক্যাল টেস্ট রিপোর্ট দিতো। মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ সার্জিক্যাল সামগ্রী ব্যবহার, একজন প্যাথলজিস্টের স্বাক্ষর জাল করে প্যাথলজি রিপোর্ট তৈরি, অনুমোদন ছাড়া রক্ত সঞ্চালন, রক্ত সঞ্চালনের আগে এইডস ও হেপাটাইটিস পরীক্ষা না করা, ৩৪.৫০ টাকার প্যাথেড্রিন ৩৫০ টাকায় বিক্রির প্রমাণ পাওয়া গেছে। তাদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়। আরএমসি হাসপাতালে অনুমোদন ছাড়া রক্ত পরিসঞ্চালনা, এইডস এবং ম্যালেরিয়ার টেস্ট না করে রক্ত পরিসঞ্চালন, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ সার্জিক্যাল সামগ্রী ব্যবহার, নিজেরা টেস্ট না করে বাইরে থেকে টেস্ট করিয়ে এনে রোগীদের কাছ থেকে বেশি টাকা আদায়, সরকার নির্ধারিত মূল্যে ডেঙ্গু পরীক্ষার জন্য নির্ধারিত ফির বেশি টাকা আদায়, অনুমোদনহীন ওষুধ বিক্রি ও নির্দিষ্ট তাপমাত্রায় ওষুধ না রাখার প্রমাণ পাওয়া গেছে। তাদের জরিমানা করা হয়েছে ৫ লাখ টাকা।- আলোকিত বাংলাদেশ

জাতীয় পাতার আরো খবর