শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে: ইসি সচিব
অনলাইন ডেস্ক :একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের ২২টি কেন্দ্র ছাড়া বাকি সব কেন্দ্রে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। তবে রংপুর বিভাগে অনুষ্ঠিত শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে গর্ববোধ করা যায় বলেও উল্লেখ করেছেন তিনি। রোববার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় নির্বাচন কমিশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। নির্বাচন কমিশন সচিব বলেন, ২২টি কেন্দ্র ছাড়া বাকি সব কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তবে সারাদেশে কিছু সহিংস ঘটনা ঘটেছে। কমিশনের এসব বিষয় নজরে এসেছে। অভিযোগের প্রত্যেকটি ঘটনা তদন্ত করে নিষ্পত্তির জন্য প্রধান নির্বাচন কমিশানার আইন শৃংখলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন।
শান্তিপূর্ণ ভোট হচ্ছে : আইজিপি
অনলাইন ডেস্ক :বিচ্ছিন্ন ঘটনা ছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট শান্তিপূর্ণ হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি আজ সকালে রাজধানী ঢাকার সিদ্ধেশ্বরীতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে এসে এ কথা বলেন। এ সময় তিনি বলেন, কোন কেন্দ্র থেকে পোলিং এজেন্ট বের করে দেয়ার মতো অভিযোগ পুলিশ এখনো পায়নি। আর কেন্দ্রে পোলিং এজেন্টদের নিরাপত্তার দায়িত্ব পুলিশের। কিন্তু কেন্দ্রে না এলে তাকে খুঁজে আনার দায়িত্ব পুলিশের না। চট্টগ্রাম , ময়মনসিংহে, ভৈরব এবং নোয়াখালীতে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ উৎসবমুখর পরিবেশে হচ্ছে জানিয়ে আইজিপি বলেন, যেখানে যেখানে সংঘর্ষের আশঙ্কা রয়েছে, সেসব জায়গায় পুলিশ সতর্ক রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটলে তা যাচাই বাছাই ছাড়া বিশ্বাস না করতে তিনি সবার প্রতি আহবান জানান।
নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে :এইচ টি ইমাম
অনলাইন ডেস্ক :আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান এইচ টি ইমাম বলেছেন, দলীয় সরকারের অধিনে যে নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠু হওয়া সম্ভব তা এই নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হয়েছে।আজ বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।এইচটি ইমাম বলেন, বাংলার জনগণের নিরঙ্কুশ সমর্থনে, এই স্বাধীন-সার্বভৌম নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এর সব কৃতিত্বের দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যিনি সরকার প্রধান হয়েও স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে সংবিধানের বিধান অনুযায়ী কীভাবে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে হয়, তার অনন্য নজির স্থাপন করেছেন।তিনি বলেন, অতীতের যেকোনও সময়ের চেয়ে এবারের নির্বাচনে সহিংসতার ঘটনা উল্লেখযোগ্যভাবে কম হয়েছে। একই সঙ্গে আজকে অনুষ্ঠিত ২৯৯টি নির্বাচনি আসনের ৪০ হাজার ভোটকেন্দ্রের মধ্যে ১২টি আসনের মাত্র ১৬টি ভোটকেন্দ্রের ভোট স্থগিত হয়েছে। এমনকি নির্বাচনে ভোটারদের অংশগ্রহণও ছিল আশাব্যঞ্জক। দলীয় সরকারের অধিনে নির্বাচন সুষ্ঠ হওয়া সম্ভব নয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান বলেন, আমি বলবো দলীয় সরকারের অধিনে যে নির্বাচন অবাদ, সুষ্ঠ ও নিরেপেক্ষ হওয়া সম্ভব হয়, এই নির্বাচন সেই প্রমাণ করেছে। এ সময় তিনি নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি দলের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়য়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।বাসস
১৫ আসনে আওয়ামী লীগ জয়
অনলাইন ডেস্ক :একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শেষে বিভিন্ন কেন্দ্র থেকে ফলাফল ঘোষণা করা হচ্ছে। এর মধ্যে ১৫টি আসনের ফল পাওয়া গেছে। এসব আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটের নৌকা প্রতীকের প্রার্থীরা। জয়ী প্রার্থীরা হলেন ঢাকা বিভাগ গোপালগঞ্জ-৩ (কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া) : শেখ হাসিনা (আওয়ামী লীগ, নৌকা) রাজশাহী বিভাগ নাটোর-৩ (সিংড়া) : জুনাঈদ আহমেদ পলক (আওয়ামী লীগ, নৌকা) নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) : শহিদুজ্জামান সরকার (আওয়ামী লীগ, নৌকা) নওগাঁ-৬ (আত্রাই ও রানীনগর) : ইসরাফিল আলম (আওয়ামী লীগ, নৌকা) খুলনা বিভাগ মেহেরপুর-১ (সদর ও মুজিবনগর) : ফরহাদ হোসেন (আওয়ামী লীগ, নৌকা) মেহেরপুর-২ (গাংনী) : সাহিদুজ্জামান খোকন (আওয়ামী লীগ, নৌকা) কুষ্টিয়া-১ (দৌলতপুর) : আ কা ম সরওয়ার জাহান বাদশাহ (আওয়ামী লীগ, নৌকা) কুষ্টিয়া-২ (মিরপুর ও ভেড়ামারা) : হাসানুল হক ইনু (মহাজোট, জাসদ-ইনু, নৌকা) কুষ্টিয়া-৩ (সদর) : মো. মাহবুব-উল-আলম হানিফ (আওয়ামী লীগ, নৌকা) কুষ্টিয়া-৪ (কুমারখালী ও খোকসা) : সেলিম আলতাফ জর্জ (আওয়ামী লীগ, নৌকা) যশোর-১ (শার্শা) : শেখ আফিল উদ্দিন (আওয়ামী লীগ, নৌকা) যশোর-৬ (কেশবপুর) : ইসমাত আরা সাদেক (আওয়ামী লীগ, নৌকা) মাগুরা-১ (সদর আংশিক ও শ্রীপুর) : সাইফুজ্জামান শিখর (আওয়ামী লীগ, নৌকা) মাগুরা-২ (মোহাম্মদপুর, শালিখা ও সদর আংশিক) : বীরেন শিকদার (আওয়ামী লীগ, নৌকা) বাগেরহাট-৩ (রামপাল ও মোংলা) : হাবিবুন নাহার (আওয়ামী লীগ, নৌকা)
ভোটাররা অত্যন্ত আনন্দের সঙ্গে ভোট প্রয়োগ করতে দেখেছি
অনলাইন ডেস্ক :একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিদেশি পর্যবেক্ষক কানাডিয়ান নাগরিক তানিয়া ফস্টার ভোটকেন্দ্রে সব দলের প্রতিনিধিদের দেখেছেন এবং সার্বিক পরিবেশ নিয়ে সন্তুষ্টের কথা জানিয়েছেন।রোববার (৩০ ডিসেম্বর) সাড়ে ১০টার দিকে রাজধানীর ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে এসে তিনি এমন কথা বলেন।এসময় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আওতায় তানিয়া ফস্টারসহ বেশ কয়েকজন বিদেশি নাগরিক ওই কেন্দ্র পরিদর্শনে আসেন।তানিয়া ফস্টার বলেন, এ পর্যন্ত আমি পাঁচটি ভোটকেন্দ্র ঘুরেছি। বাংলাদেশের এ নির্বাচনের সাক্ষী হতে পেরে আমি গর্বিত। প্রতিটি কেন্দ্রেই ভোটাররা অত্যন্ত আনন্দের সঙ্গে ভোট প্রয়োগ করতে দেখেছি। এটা আমাকে সত্যিকারের অনুপ্রাণিত করেছে।