সংসদে গণপ্রতিনিধিত্ব সংশোধন বিল-২০১৯ সহ তিনটি বিল পাস
১মার্চ,শুক্রবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: জাতীয় সংসদে গণপ্রতিনিধিত্ব সংশোধন বিল ২০১৯ সহ তিনটি বিল পাস হয়েছে। বিরোধী দলীয় সংসদ সদস্যদের বেশ কিছু সংশোধনী প্রস্তাব সত্ত্বেও বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় সংসদে কণ্ঠভোটে তিনটি বিল পাস হয়। 'গণপ্রতিনিধিত্ব সংশোধন বিল ২০১৯' ছাড়াও 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় বিল ২০১৯' এবং 'পার্বত্য চট্টগ্রাম ভূমি অধিগ্রহণ সংশোধন বিল ২০১৯' সংসদে পাস হয়। সংশ্লিষ্টরা মন্ত্রীরা এসকল বিল উত্থাপন করলে জাতীয় পার্টির সংসদ সদস্যরা বেশ কিছু সংশোধনী এনে এসব বিল পাসের আগে আরও পরীক্ষা নিরীক্ষার প্রস্তাব করে। তবে, এসব প্রস্তাব কণ্ঠভোটে নাকচ হয়ে যায়। পরে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনিত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেন সংসদ সদস্যরা। এর আগে, স্পিকার শিরিন শারমীনের সভাপতিত্বে সন্ধ্যা সাতটায় সংসদের অধিবেশন শুরু হয়।
দেশমাতৃকার উন্নয়নে কাজ করছে সেনাবাহিনী: সেনাপ্রধান
২৮ফেব্রুয়ারী,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, সেনাবাহিনী দেশমাতৃকার উন্নয়নে কাজ করে যাচ্ছে। মানবিক কারণে আশ্রয় দেয়া রোহিঙ্গাদের সরকারের নির্দেশে নানা প্রকার সেবা দিয়ে যাচ্ছে সেনাবাহিনী। বর্তমানে কক্সবাজারে মেরিন ড্রাইভ, বিমানবন্দর, বিদ্যুৎ কেন্দ্রসহ নানা উন্নয়ন প্রকল্প চলছে। এসব কারণে এ এলাকার গুরুত্ব অনেক বেড়ে গেছে। বর্তমান সরকার বঙ্গবন্ধুর সেনা উন্নয়ন নীতি অনুসরণ করে সেনাবাহিনীর উন্নয়ন করছে। রামু সেনানীবাস এ এলাকার শিক্ষাসহ আধুনিক জাতি গঠনে কাজ করছে। তিনি বৃহস্পতিবার কক্সবাজারের রামুর সেনানীবাসে পতাকা উত্তোলন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেছেন। সেনাপ্রধান সেনাসদস্যদের উদ্দেশ্যে বলেন, ঊধ্বর্তন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ বজায় রেখে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃংখল, দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে নিজেকে গড়ে তুলবে হবে। সকাল ১১টার দিকে সেনাপ্রধান রামু সেনানী বাসের অনুষ্ঠানস্থলে পৌঁছলে তাকে স্বাগত জানান, রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ মাঈন উল্লাহ চৌধুরী। এরপর প্যারেড কমন্ডার মেজর ফয়সাল আমির মোঃ তারেকের নেতেৃত্বে একটি চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন করেন এবং সেনাপ্রধানকে সালাম দেন। এরপর বেলুন উড়িয়ে ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করেন। এ সময় কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেকুল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য মো: জাফর আলম, জেলা প্রশাসক মো: কামাল হোসেন, জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্নেল ফোরকান আহমদ, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কম ভোটার উপস্থিতির দায় নির্বাচন কমিশনের নয় : সিইসি
২৮ফেব্রুয়ারী,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: বৃহস্পতিবার ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি কম নিয়ে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, এর দায় নির্বাচন কমিশনের নয়। ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি নিশ্চিত করার দায়িত্ব প্রার্থী ও রাজনৈতিক দলগুলোর। উত্তরার আই ই এস স্কুল অ্যান্ড কলেজে নিজের ভোট দেয়ার পর সাংবাদিকদের এই কথা বলেন তিনি। প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, নির্বাচনী পরিবেশ তৈরিতে কমিশনের দায়িত্ব রয়েছে, কিন্তু ভোটারদের ভোটকেন্দ্রে আনার দায়িত্ব কমিশনের নয়। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, যদিও সকাল সকাল ভোটারদের উপস্থিতি কম, তবে দিন শেষ হওয়ার আগ পর্যন্ত ভোটারদের উপস্থিতি বাড়বে। কম ভোটার উপস্থিতির দুটি কারণের কথা উল্লেখ করে হুদা বলেন, কোনো কোনো রাজনৈতিক দল নির্বাচনে অংশ না নেয়ায়ও নির্বাচনে ভোটারদের আগ্রহ কম। ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের আতিকুল ইসলাম (নৌকা) জাতীয় পার্টির শাফিন আহমেদ (লাঙ্গল), এনপিপির আনিসুর রহমান (আম) পিডিপির শাহীন খান (বাঘ) ও স্বতন্ত্র প্রার্থী আবদুর রহিম (টেবিল ঘড়ি) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচনের পাশাপাশি ঢাকার দুই সিটির ৩৬টি নতুন ওয়ার্ডের (উত্তর সিটির ১৮টি এবং দক্ষিণ সিটির ১৮টি) কাউন্সিলর পদে ভোট নেয়া হচ্ছে। এছাড়া দুই সিটিতে নারী কাউন্সিলরদের পৃথক ১২টি সংরক্ষিত আসনেও আজ ভোটগ্রহণ চলছে। সকালে শুরু থেকেই ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্তিতি একেবারে হাতে গোনা ছিল।
বাংলাদেশ সীমান্তে বিএসএফের সতর্কতা
২৮ফেব্রুয়ারী,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: কাশ্মীর ইস্যুতে ভারত-পাকিস্তানের উত্তেজনাকে ঘিরে বাংলাদেশ সীমান্তে বাড়তি সতর্কতা ও নিরাপত্তা জোরদার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। সীমান্তরক্ষী বাহিনীর বরাত দিয়ে ভারতের বিভিন্ন গণমাধ্যম জানায়, ভারত-বাংলাদেশ সীমান্তে সতর্কতা জারি ও প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছে বিএসএসফ। বুধবার সংশ্লিষ্ট সূত্র জানায়, ভারত-পাকিস্তান সীমান্তে উত্তেজনার সুযোগ নিয়ে যাতে কোনো ধরনের দুর্বৃত্ত ও সন্ত্রাসী সীমান্ত অতিক্রম করতে না পারে সেজন্য এই প্রতিরোধমূলক ব্যবস্থা নেয়া হয়েছে ও সতর্ক রয়েছে বিএসএফ। সূত্র আরও জানায়, বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের মধ্যে প্রায় ২ হাজার ২১৬.৭ কিলোমিটার সীমান্ত রয়েছে। যার বৃহৎ একটি অংশ অরক্ষিত। বিএসএফ কর্মকর্তাদের বরাত সংবাদমাধ্যগুলো আরও জানায়, সুন্দরবনের নদী এলাকায় তাদের টহল জোরদার করা হয়েছে। বুধবার ভারত ও পাকিস্তান একে অপরের যুদ্ধবিমান বিমান ভূপাতি করার কথা জানায়। ১৯৭১-এ যুদ্ধের পর এই প্রথম পাকিস্তান এক ভারতীয় বৈমানিককে আটক এবং একটি বিমান তাদের সীমান্তে ভূপাতি করার কথা জানায়। এদিকে বিশ্বশক্তির দেশগুলো উভয় দেশকে উত্তেজনা প্রশমনের আহ্বান জানিয়েছে। গত দুদিনে দুই দেশই বিরোধপূর্ণ এলাকায় বিমান হামলা চালিয়েছে। এর মধ্য দিয়ে পারমাণবিক শক্তিধর এই দুই দেশ প্রথমবারের মতো এমন উত্তেজনায় জড়িয়েছে। একই সঙ্গে দুই দেশের নিরাপত্তা বাহিনী প্রায় এক ডজন এলাকায় গুলিবিমিনিময় করেছে। গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় এক আত্মঘাতী হামলায় ভারতের আধা সামরিক বাহিনীর ৪০ জনের বেশি সদস্য নিহত হন। পাকিস্তান-ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ হামলার দায় স্বীকার করে। এরপর মঙ্গলবার ভারতের ভাষ্য অনুযায়ী তারা জঙ্গি সংগঠনের অবস্থানকে লক্ষ্য করে দুই দেশের বিরোধপূর্ণ এলাকায় বিমান হামলা চালায়। পরে পাকিস্তানও বিমান হামলা জড়ায়। পাকিস্তানের ভাষ্য, দেশটি প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছে।-ইউএনবি
সকাল থেকে ঢাকায় তুমুল বৃষ্টি
২৭ফেব্রুয়ারী,বুধবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: রাজধানীতে সকাল থেকেই শুরু হয়েছে তুমুল বৃষ্টি। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে বৃষ্টি নামে। বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। একদিকে অতিবর্ষণ, অন্যদিকে গণপরিবহন সংকট-দুই মিলিয়ে চরম দুর্ভোগে পড়েছেন ঢাকাবাসী। সকালে স্কুল-কলেজে যাওয়া শিক্ষার্থীরা ছাড়াও অফিসগামী লোকজন বৃষ্টির কারণে বিভিন্ন জায়গায় আটকা পড়েন। কেউ কেউ ভিজে জবুথবু হয়ে অফিসে পৌঁছান। গাড়ির অপেক্ষায় থাকতে গিয়ে কেউ কেউ আশপাশের দোকানপাটের ছাউনির নিচে আশ্রয় নেন। সাতসকালেই নগরবাসীকে এক ধরনের বিড়ম্বনায় পড়তে হয়েছে। দীর্ঘ সময় অপেক্ষার পর কেউ কেউ গাড়িতে উঠতে পারলেও বাকিরা উপায় না দেখে হেঁটেই নিজ নিজ গন্তব্যে রওনা দিয়েছেন। বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন রাস্তায় পানি জমে গেছে। এতে ভোগান্তি চরমে ওঠেছে।
সাংবাদিক শাহ আলমগীর আইসিইউতে
২৭ফেব্রুয়ারী,বুধবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: বিশিষ্ট সাংবাদিক প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর গুরুতর অসুস্থ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচে) আইসিইউতে চিকিৎসাধীন আছেন। স্বজনরা তার রোগমুক্তির জন্য দেশের মানুষের কাছে দোয়া চেয়েছেন। পরিবারের সদস্যরা জানান, আগে থেকেই তার কিছু জটিল শারিরীক সমস্যা ছিল। এর মধ্যে গত ২১ ফেব্রুয়ারি আরও নতুন কিছু উপসর্গ দেখা দেয়। দ্রুত তাকে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাতে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়া কথা থাকলেও তার শারীরিক অবস্থা বিবেচনা করে চিকিৎসকরা বিদেশে না নিতে পরামর্শ দিয়েছেন। পিআইবির প্রধানের দায়িত্ব ছাড়াও শাহ আলমগীর বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। শাহ আলমগীর একাধিক ইলেক্ট্রনিক ও প্রিণ্ট মিডিয়ায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। পিআইবিতে যোগ দেওয়ার আগে তিনি সর্বশেষ এশিয়ান টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। উপমহাদেশের প্রথম শিশু-কিশোর সাপ্তাহিক কিশোর বাংলা পত্রিকায় যোগদানের মাধ্যমে শাহ আলমগীরের সাংবাদিকতা জীবন শুরু। এরপর তিনি কাজ করেন দৈনিক জনতা, বাংলার বাণী, আজাদ ও সংবাদ-এ। প্রথম আলো প্রকাশের সময় থেকেই তিনি পত্রিকাটির সাথে জড়িত ছিলেন এবং ১৯৯৮ সালের নভেম্বর মাস থেকে ২০০১ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত যুগ্ম বার্তা-সম্পাদক-এর দায়িত্ব পালন করেন। এরপর তিনি টেলিভিশন মিডিয়ায় কাজ শুরু করেন। চ্যানেল আই-এর প্রধান বার্তা সম্পাদক, একুশে টেলিভিশনে হেড অব নিউজ, যমুনা টেলিভিশনে পরিচালক (বার্তা) এবং মাছরাঙা টেলিভিশনে বার্তা প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। শাহ আলমগীর ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি শিশু কল্যাণ পরিষদ এবং শিশু ও কিশোরদের জাতীয় প্রতিষ্ঠান -চাঁদের হাট-এর সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি জাতীয় প্রেসক্লাবের সদস্য। বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালনা বোর্ডেরও সদস্য তিনি।
দেশে অভ্যন্তরীণ ফ্লাইটে ভ্রমণের ক্ষেত্রে ফটো আইডি আবশ্যিক
২৬ফেব্রুয়ারী,মঙ্গলবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: দেশের সব এয়ারলাইন্সের অভ্যন্তরীণ ফ্লাইটে ভ্রমণে যাত্রীদের আবশ্যিকভাবে ফটো আইডি সাথে রাখতে হবে। চট্টগ্রামে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ ছিনতাই চেষ্টার দুদিন পর মঙ্গলবার এ নির্দেশনা জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। বিমানের সংবাদ বিজ্ঞপ্তি জানানো হয়, কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক বিমানসহ সব এয়ারলাইন্সের অভ্যন্তরীণ ফ্লাইটে ভ্রমণের ক্ষেত্রে সংশ্লিষ্ট যাত্রীদের বিমানবন্দরে বোর্ডিং কার্ড নেয়ার সময় টিকেটের সাথে আবশ্যিকভাবে ফটো আইডি দেখাতে হবে। আইডি হিসাবে যাত্রীর বৈধ পাসপোর্ট, ন্যাশনাল আইডি বা স্মার্ট কার্ড, ড্রাইভিং লাইসেন্স, স্টুডেন্ট আইডি অথবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অফিস আইডি গ্রহণযোগ্য হবে। বিমান তাদের যাত্রীদের সরকারি নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করে অভ্যন্তরীণ ফ্লাইটে ভ্রমণের সময় ফটো আইডি সাথে রাখার অনুরোধ করছে। অন্যথায় সংস্থার উড়োজাহাজে ভ্রমণ করতে দেয়া হবে না বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয় জানতে চেয়ে হাইকোর্টের রুল
২৬ফেব্রুয়ারী,মঙ্গলবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: পুরান ঢাকাকে রাসায়নিক দ্রব্যমুক্ত করতে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয় জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে মন্ত্রিপরিষদ সচিব, সিটি করপোরেশনসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে। আলাদা চারটি রিটের প্রেক্ষিতে (মঙ্গলবার ২৬ ফেব্রুয়ারি) বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ রুল জারি করেন। আদালত শুনানিতে বলেন, নিমতলীর ঘটনার পর প্রশাসন কার্যকর পদক্ষেপ নিলে চকবাজারের ঘটনা এড়ানো যেতো। নিহতের স্বজন ও আহতদের যে ক্ষতিপূরণ দেয়া হয়েছে তাও পর্যাপ্ত নয় বলে মনে করেন উচ্চ আদালত। গত ২০ ফেব্রুয়ারি রাজধানীর পুরান ঢাকার চুড়িহাট্টায় ভয়াবহ আগুনে ৬৯ জন নিহত হন।- somoynews
নির্বাচনের মনোনয়নপত্র জমা দিলেন ডাকসু-হল সংসদ প্রার্থীরা
২৬ফেব্রুয়ারী,মঙ্গলবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: ডাকসু ও হল সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। ডাকসুতে তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস মিললেও হল সংসদে ছাত্রলীগ ছাড়া পূর্ণ প্যানেল দিতে পারেনি অন্য কোনো সংগঠন। ফলে বেশ কিছু পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন ছাত্রলীগ প্রার্থীরা। যাচাই বাছাই শেষে কালই প্রকাশ করা হবে প্রার্থীদের প্রাথমিক তালিকা। ক্যাম্পাসে নির্বাচনের পরিবেশ নিয়ে ছাত্রসংগঠনগুলোর মধ্যে আছে মিশ্র প্রতিক্রিয়া। মনোনয়নপত্র জমা দেয়ার জন্য প্রার্থীদের সময় দেয়া হয় মাত্র ৩ ঘণ্টা। এ সময়ের মধ্যেই নিজ নিজ হলে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। এদিকে, ক্যাম্পাসে নির্বাচনের পরিবেশ নিয়ে ছাত্রসংগঠনগুলোর মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। সরকারবিরোধী সংগঠনগুলো বলছে, নানাভাবে তাদের ভয়ভীতি দেখানো হচ্ছে। যদিও সব অভিযোগ অস্বীকার করেছে ছাত্রলীগ। ডাকসু নির্বাচনে ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান বলেন, পরিস্থিতি বুঝে আমি সিদ্ধান্ত নিবো। এখন পর্যন্ত পরিস্থিতি ভাল। ডাকসু নির্বাচনে সাধারণ ছাত্র পরিষদের জিএস প্রার্থী রাশেদ খান বলেন, এখন পর্যন্ত ডাকসু নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয়নি। ছাত্রদের মধ্যে এখনো আতঙ্ক রয়েছে। তারা এক ধরনের ভয়ের মধ্যে রয়েছে। আসলে তারা ভোট দিতে পারবে। ছাত্রলীগের ভিপি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, এখানে সহাবস্থানের বিষয় নয়, সাধারণ শিক্ষার্থীরা যদি তাদেরকে সেভাবে গ্রহণ না করে, আমাদের কি করার আছে, আমরা তো তাদেরকে বাধা দিচ্ছি না। কেন্দ্রীয় ছাত্র সংসদে সবগুলো সংগঠন তাদের পূর্ণ প্যানেল দিয়েছে। কিন্তু হল সংসদে একেবারে ভিন্ন চিত্র। ছাত্রলীগ ছাড়া বাকিরা পারেনি প্রার্থী তালিকা পূর্ণ করতে। মেয়েদের পাঁচটি হল ও ছেলেদের জগন্নাথ হলে কোনো প্রার্থীই দিতে পারেনি ছাত্রদল। বাম ছাত্রজোট ও কোটা আন্দোলনকারীরা কোনোরকম গুরুত্বপূর্ণ কয়েকটি পদে নির্বাচনে অংশ নিচ্ছে। বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলে ১৩টি পদের বিপরীতে মনোনয়নপত্র জমা পড়েছে ১৯টি। সুফিয়া কামাল ও শামসুন্নাহার হলে ১৩ পদের বিপরীতে ২২টি। অন্য হলগুলোতে একটু বেশি জমা পড়লেও বেশ কিছু পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন ছাত্রলীগের প্রার্থীরা।

জাতীয় পাতার আরো খবর