নিউমোনিয়ার সম্ভাবনা খালেদা জিয়ার
১৮মে,শনিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় আছেন। তার নিউমোনিয়ার সম্ভাবনা বেশ প্রবল হয়ে উঠেছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। শনিবার (১৮ মে) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। জমির উদ্দিন সরকার বলেন, প্রধানমন্ত্রী বলেছেন তিনি (বেগম জিয়া) আয়েশ করে পায়েস খাচ্ছেন। তিনি অসুস্থতার নামে নাটক করছেন। দেশের একজন বর্ষীয়ান ও জনপ্রিয় রাজনীতিবিদের অসুস্থতা নিয়ে দেশের প্রধানমন্ত্রী যে ধরনের বিদ্রুপ ও রসিকতা করেছেন তা নজিরবিহীন। এ ধরনের দৃষ্টান্ত সভ্য দেশ ও সমাজে একেবারেই বিরল। বর্ষীয়ান বিএনপির এ নেতা বলেন, বিএনপি চেয়ারপারসনের মুখে ক্ষতের সৃষ্টি হয়েছে, এই ক্ষতের জন্য মুখে প্রচণ্ড ব্যথার সৃষ্টি হয়েছে; যার কারণে তিনি স্বাভাবিক খাওয়া-দাওয়া করতে পারছেন না, কোনো রকম জাউ খেয়ে জীবন ধারণ করছেন। অথচ সরকার প্রধান থেকে শুরু করে ক্ষমতাসীন দলের মন্ত্রী ও নেতারা বেগম জিয়ার অসুস্থতা নিয়ে অসত্য ও বিভ্রান্তিকর মন্তব্য করে যাচ্ছেন, যা শুধু অমানবিকই নয়, নিষ্ঠুর মনুষ্যত্বহীন মনেরও বহিঃপ্রকাশ। তিনি বলেন, এমনিতেই অনেক আগে থেকেই তিনি (খালেদা জিয়া) বাম কাঁধ ও হাতের ব্যথায় ভুগতেন। এখন সেই ব্যথা ডান কাঁধ ও হাতেও সম্প্রসারিত হয়ে মারাত্মক রূপ ধারণ করেছে। তিনি এখন দুই হাতেই নিদারুণ যন্ত্রণা ভোগ করছেন।
মান্নাকে বগুড়ায় প্রার্থী হতে প্রস্তাব বিএনপির
১৮মে,শনিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: মির্জা ফখরুল ইসলাম আলমগীরের (বগুড়া-৬) শূন্য আসনে প্রার্থী খোঁজা শুরু করেছে বিএনপি। জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে প্রার্থী হতে বিএনপির পক্ষ থেকে প্রস্তাব করা হয়েছে। জানতে চাইলে মান্না গতকাল শুক্রবার বলেন, এটা প্রস্তাব কিনা জানি না। প্রস্তাব পেলে অংশ নেবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, না। নাগরিক ঐক্যের ঘনিষ্ঠ সূত্রে জানা যায়, এ সপ্তাহের শুরুতে বিএনপির হাইকমান্ড থেকে মান্নাকে এই প্রস্তাব দেওয়া হয়। এর জবাবে মান্না বলেন, এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে তো? বিএনপির নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, দলের মহাসচিবের ঘনিষ্ঠজনরা চান মির্জা ফখরুলই বগুড়া উপনির্বাচনে অংশ নিন। তবে এ বিষয়ে মির্জা ফখরুলের কোনো মন্তব্য জানা যায়নি। বিএনপি সূত্রে জানা গেছে, এমন ব্যক্তিকে বগুড়া-৬ উপনির্বাচনে মনোনয়ন দেওয়া হবে, যিনি শক্তভাবে কথা বলতে পারবেন। সেক্ষেত্রে রাজি হলে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বা গয়েশ্বরচন্দ্র রায়কে বেছে নেওয়া হতে পারে। অথবা ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাবেক এমপি জহিরউদ্দিন স্বপন, ড. আসাদুজ্জামান রিপন, সাবেক এমপি জিএম সিরাজকেও দেখা যেতে পারে। তবে সব কিছু নির্ভর করছে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর। কারণ হিসেবে সূত্র বলছে, এই নেতাদের কেউই বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন করার পক্ষে নন। সেক্ষেত্রে নতুন কাউকে বেছে নেওয়া হতে পারে। দলের এক নেতা জানান, একইভাবে সংরক্ষিত নারী আসনে তাকেই মনোনয়ন দেওয়া হবে, যিনি দলের উদ্দেশ্য সফল করতে পারবেন। বিএনপির একটিমাত্র সংরক্ষিত আসনে এখন পর্যন্ত আলোচনায় আছেন দলের সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-সম্পাদক রেহেনা আক্তার রানু, সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, আসিফা আশরাফী পাপিয়া ও নিলুফার চৌধুরী মনি।
সবাইকে ক্ষমা করে দিতে বললেন জারিন
১৭মে,শুক্রবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: ভালোবাসার সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে হয়তো অনেক বেশিই ভালবেসে ফেলেছি। আমি খুব সাধারণ একজন কর্মী। কারোর সাথে কোন শত্রুতা ছিল না কোন দিন। একটা স্ট্যাটাস এর মাধ্যমে হয়তো আজ অনেক আলোচনা সমালোচনার মুখোমুখি পড়েছি। পদ থেকে বঞ্চিত হয়েছি বলেই স্ট্যাটাসটা দেই নাই। আসলে জমে থাকা কষ্টগুলো ভিতরে আর রাখতে পারিনি। সত্যি অনেক পরিশ্রম করেছিলাম। মাকে ধরে যখন কেঁদেছি মার চোখের পানিটাও তখন সহ্য হচ্ছিল না। তাই ক্ষোভ থেকে যদি আপনাদের কষ্ট দিয়ে থাকি পারলে এই ছোট বোনটাকে ক্ষমা করে দিয়েন সবাই। আজ হসপিটালের বেডে অসহ্য শারীরিক (কোমরের পাঁজরে আঘাত) ও মানসিকভাবে আঘাতে দিন কাটাতে হচ্ছে। হয়তো মৃত্যুটা ঘনিয়ে আসছে।লেখক : সাবেক কার্যকরী সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। (ফেসবুক থেকে সংগৃহীত)
আজ ফখরুলের আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু
১৬মে,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ছেড়ে দেয়া বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আজ বৃহস্পতিবার (১৬ মে) থেকে শুক্রবার (১৭ মে) পর্যন্ত ফরম বিক্রি করা হবে। একইসঙ্গে পঞ্চম ধাপে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যেও ফরম বিক্রি হবে আজ। আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ ফরম সংগ্রহ করা যাবে। বগুড়া-৬ আসন ও পঞ্চম ধাপের উপজেলা নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম শনিবার (১৮ মে) বিকেল ৫টার মধ্যে জমা দিতে হবে। এদিকে, রোববার (১৯ মে) বিকেল ৪টায় আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক যৌথসভা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি, সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এ সভায় সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।
অভিযুক্তরা ২৪ ঘণ্টার মধ্যে বহিষ্কার
১৬মে,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: আগামী ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের তথ্য-প্রমাণ সাপেক্ষে, অভিযোগ প্রমাণিত হলে তাদের বহিষ্কারের মাধ্যমে পদশূন্য ঘোষণা করে বঞ্চিতদের স্থান করে দেয়া হবে। বললেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। বুধবার মধ্যরাতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। গোলাম রাব্বানী বলেন, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী, বিবাহিত, অছাত্র, মামলার আসামিসহ বিভিন্ন অভিযোগে অভিযুক্ত ১৭ জনের নাম আমরা প্রাথমিকভাবে পেয়েছি। প্রাথমিক তথ্যের ভিত্তিতে ১৭ জনের বিরুদ্ধে অভিযোগের তথ্য-প্রমাণ পাওয়া গেলে তাদের বহিষ্কারের মাধ্যমে পদশূন্য ঘোষণা করে বঞ্চিতদের স্থান করে দেব। এসময় ১৭ জনের মধ্যে ১৫ জনের নাম সাংবাদিকদের কাছে তুলে ধরেন গোলাম রাব্বানী। তারা হলেন- সহসভাপতি তানজিল ভূঁইয়া তানভীর, সুরঞ্জন ঘোষ, আরেফিন সি;দ্দিক সুজন, আতিকুর রহমান খান, বরকত হাওলাদার, শাহরিয়ার বিদ্যুৎ, মাহমুদুল হাসান তুষার, আমিনুল ইসলাম বুলবুল, তৌফিকুল হাসান সাগর, সাদিক খান, সোহানী হাসান তিথি, মুনমুন নাহার বৈশাখী, দপ্তর সম্পাদক আহসান হাবীব, উপসম্পাদক রুশি চৌধুরী ও আফরিন লাবনী। এসময় বিশৃঙ্খলাকারীদের উদ্দেশে গোলাম রাব্বানী বলেন, আমরা স্পষ্ট বলতে চাই, সারাদেশে সবার প্রত্যাশা পূরণ নাও হতে পারে, প্রতিবাদের ভাষা হতে হবে গণতান্ত্রিক। যারা সংগঠনে বিশৃঙ্খলা করেছে, তাদের ছাড় দেয়া হবে না। তাদেরও বহিষ্কার করা হবে। সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, যাদের বিরুদ্ধে অভিযোগ এসেছে, তাদের যেমন বহিষ্কার করা হবে, যারা বিশৃঙ্খলা করেছে, তাদেরও বহিষ্কার করা হবে।
ব্যাংককে গেছেন মির্জা ফখরুল
১৫মে,বুধবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম:বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসার জন্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে গেছেন। স্ত্রী রাহাত আরা বেগমকে নিয়ে বুধবার বেলা ১১টা ২০মিনিটে দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্ল্যাইটে ব্যাংককের উদ্দেশে যাত্রা করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান। ২২ মে তার দেশে ফেরার কথা রয়েছে।বিমানবন্দরে মহাসচিবকে বিদায় জানান বিএনপির সহ-শ্রমিক বিষয়ক সম্পাদক ফিরোজ আহমেদ। ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা নেবেন বিএনপি মহাসচিব। সেখানে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ভিসুটের অ্যাপয়েন্টমেনটও করা হয়েছে। আগামী সপ্তাহেই তার দেশে ফেরার কথা রয়েছে। হৃদরোগের চিকিৎসার জন্য সর্বশেষ ২০১৬ সালের ২৮ এপ্রিল মির্জা ফখরুল ব্যাংকক যান।
আজ সন্ধ্যায় দেশে ফিরছেন ওবায়দুল কাদের
১৫মে,বুধবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: দুই মাস ১০ দিন পর বুধবার (১৫ মে) দেশে ফিরছেন সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার সন্ধ্যা ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ওবায়দুল কাদের অবতরণ করলে তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানাবে আওয়ামী লীগ। ওবায়দুল কাদের দেশে ফিরবেন জানিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র মাহবুব-উল আলম হানিফ জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পুরোপুরি সুস্থ রয়েছেন। তিনি বুধবার সন্ধ্যা ৬টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছাবেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী আবারও আগের মতো পরিপূর্ণ সুস্থভাবে দল পরিচালনার কাজে নিজেকে নিয়োজিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। বর্তমানে ওবায়দুল কাদের অনেকটাই সেরে উঠেছেন। অস্ত্রোপচারের ধকল কাটিয়ে তিনি সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে স্বাভাবিক হাঁটাচলা করতে পারছেন। এছাড়াও সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম বলেছিলেন, ওবায়দুল কাদের দেশে এসে আগামী ২৫ মে দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেবেন বলে আমরা আশা প্রকাশ করছি। উল্লেখ্য, বাইপাস সার্জারির পর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ওবায়দুল কাদের গত ৫ এপ্রিল ছাড়পত্র পান। তিনি হাসপাতালের কাছেই একটি ভাড়া বাসায় থাকছেন। ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। প্রসঙ্গত গত ৩ মার্চ সকালে বুকে প্রচণ্ড ব্যথা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে এনজিওগ্রাম করার পর তার করোনারি ধমনিতে তিনটি ব্লক ধরা পড়ে। সেদিন তাকে দেখতে হাসপাতালে ছুটে যান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে উপমহাদেশের বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ তাকে সিঙ্গাপুর নেয়া হয়। ওই রাতেই মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডা. ফিলিপ কোহর নেতৃত্বে ওবায়দুল কাদেরের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। পরে গত ২০ মার্চ ওই হাসপাতালে তার বাইপাস সার্জারি করেন মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি। শারীরিক অবস্থার উন্নতি হলে গত ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়। সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন তার সহধর্মিণী ইসরাতুন্নেসা কাদের, এপিএস মহিদুল হক, সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফাইয়াজ, ব্যক্তিগত কর্মকর্তা সুখেন চাকমা, ব্যক্তিগত ফটোগ্রাফার মনসুরুল আলমসহ ঘনিষ্ঠ কয়েকজন। সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালের কাছেই একটি ভাড়া নেয়া অ্যাপার্টমেন্টে থাকছেন তিনি। এখান থেকেই নিয়মিত তার চিকিৎসক ডা. ফিলিপ কোহের চেম্বারে চেকআপের জন্য যাতায়াত করছেন।
আগুন নিয়ে আর খেলবেন না :রিজভী
১৪মে,মঙ্গলবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার বিচারকাজ কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে অস্থায়ী আদালতে চালানোর যে নির্দেশনা আইন মন্ত্রণালয় জারি করেছে এর পেছনে সরকারের নীলনকশা রয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। খালেদা জিয়ার সুচিকিৎসা ও জামিনে বাধা দেয়ার কারণেই এটা করা হয়েছে বলে মনে করেন তিনি। রিজভী বলেন, খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করেনি মধ্যরাতের অন্ধকারের সরকার।মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী সরকারের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আমরা সরকারকে হুঁশিয়ার করে বলতে চাই, আগুন নিয়ে আর খেলবেন না। এই হিংসার আগুনে একদিন হয়তো আপনাদের নিজেদেরই সর্বনাশ হবে। জামিনে হস্তক্ষেপ বন্ধ করুন। আদালতের ওপর প্রভাব বিস্তার বন্ধ করুন। অবিলম্বে তাকে মুক্তি দিতে হবে।রিজভী বলেন, লন্ডন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফেরার পরপরই সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় নির্দেশনা দিয়েছেন বেগম খালেদা জিয়ার মামলা পরিচালনার জন্য কেরানীগঞ্জের কারাগারে আদালত বসাতে। খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে নেওয়ার চক্রান্ত চলছে।
ছাত্রলীগের পদবঞ্চিতদের আল্টিমেটাম
১৪মে,মঙ্গলবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: ৪৮ ঘন্টার মধ্যে ছাত্রলীগের ঘোষিত পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি বাতিল করা না হলে অনশনে বসার হুমকি দিয়েছেন পদ বঞ্চিতরা। এছাড়া ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকের নির্দেশেই মধুর ক্যান্টিনে ছাত্রলীগ নেত্রীদের উপর হামলা হয়েছে বলেও তারা অভিযোগ করেছেন। আজ মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন।সংবাদ সম্মেলনে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হল শাখার সভাপতি তন্নী জানান, বিতর্কিত পূর্ণাঙ্গ কমিটি বাতিল করে নতুন কমিটি গঠন না করা হলে অনশনের পাশাপাশি ছাত্রলীগ থেকে পদত্যাগ করবো আমরা।জসীম উদ্দিন হলের সাধারণ সম্পাদক শাহেদ খান বলেন, আমরা কোনো আওয়ামী লীগ নেতার আশ্বাসে আশ্বস্ত হতে চাই না। যারা ডাকসু নির্বাচনের আগেও আমাদের বিভিন্ন ওয়াদা করেছেন কিন্তু তারা তা খেলাপ করেছেন। এখন মাননীয় প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে। সঠিক তথ্য গেলে বিতর্কিত কমিটি তিনি নিশ্চয়ই বাতিল করবেন। রোকেয়া হলের সভাপতি লিপি আক্তার, যারা হামলা করেছে তাদের দিয়েই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা এ কমিটি মানি না। কারণ শোভন রাব্বানীর প্রত্যক্ষ নির্দেশে আমাদের উপর তারা হামলা করেছে। সুষ্ঠু তদন্ত হোক। তদন্তের মাধ্যমে বিচার করার দাবি জানাই।এর আগে পদ বঞ্চিত ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী হাকিম চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মধুর ক্যান্টিনে গিয়ে শেষ। এ সময় কমিটি মানেন না বলে স্লোগান দেন ছাত্রলীগের পদ বঞ্চিতরা।

রাজনীতি পাতার আরো খবর