দিল্লিতে কারখানায় আগুনে নিহত ৩৫, আরও হতাহতের শঙ্কা
০৮ডিসেম্বর,রবিবার,আন্তর্জাতিক ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ভারতের রাজধানী দিল্লিতে রানি ঝাঁসি রোডের একটি কারখানায় ভয়াবহ আগুনে অন্তত ৩৫ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে আহতদের মধ্যে আরও মৃত্যু বাড়তে পারে বলে মনে করছেন চিকিৎসকরা। প্রায় ৫০ জনকে উদ্ধার করেছেন দমকল বাহিনীর কর্মীরা। খবর আনন্দবাজারর। রোববার ভোরে বহুতল ওই কারখানাটিতে আগুন লাগে। কারখানার ভিতরে অনেকে ছিলেন। ধোঁয়া ও আগুন দেখতে পেয়ে পুলিশ ও দমকলে খবর পাঠান স্থানীয় বাসিন্দারা। এলাকাবাসীই উদ্ধারের কাজও শুরু করেন। দমকলের পক্ষ থেকে জানানো হয়েছে, ভোর ৫.২২ মিনিটে স্থানীয়দের ফোন পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের অন্তত ১৫টি ইঞ্জিন। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কারখানার ভিতরে আরও কেউ আটকে রয়েছেন কিনা, তা পরীক্ষা করে দেখছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। অগ্নিদগ্ধ অবস্থায় অনেককে উদ্ধার করে এলএনজেপি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বেশ কয়েক জনের মৃত্যু হয়। আগুন নিয়ন্ত্রণে এলেও এখনও চলছে উদ্ধার কাজ। স্থানীয় ফায়ার সার্ভিসের উপ-প্রধান কর্মকর্তা সুনীল চৌধুরী বলেন, ৬০০ বর্গফুট এলাকার ওই ভবনটিতে আগুন লাগে। ভিতরে খুব অন্ধকার ছিল। ভিতরে স্কুল ব্যাগ ও অন্যান্য দাহ্য বস্তু মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার নৌ-ঘাঁটিতে হামলাকারী সৌদি নাগরিক
০৭ডিসেম্বর,শনিবার,আন্তর্জাতিক ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার পেন্সাকোলা নৌ-ঘাঁটিতে হামলাকারী সৌদি বিমান বাহিনীর একজন জুনিয়র কর্মকর্তা বলে জানিয়েছে মার্কিন কর্তৃপক্ষ। শুক্রবার ওই সৌদি নাগরিকের হামলায় গুলিবিদ্ধ হয়ে তিনজন নিহত ও ৮ জন আহত হন। পরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হন হামলাকারীও। এদিকে নৌ-ঘাঁটিতে হামলার তীব্র নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অন্যান্য দিনের মতোই শুক্রবার সকালেও দৈনন্দিন কার্যক্রম শুরু হয় ফ্লোরিডার পেন্সাকোলা নৌ-ঘাঁটিতে। ভোর সাড়ে ৬টার দিকে হঠাৎ করেই ঘাঁটির প্রশিক্ষণ কাজে ব্যবহৃত একটি শ্রেণিকক্ষে শুরু হয় এলোপাতাড়ি গুলি ছোড়া। ঘটনার পরপরই নৌ-সেনারা হামলাকারীকে প্রতিহত করার কাজ শুরু করেন। তাদের সঙ্গে যোগ দেয় পুলিশের বিশেষ বাহিনী। যৌথ অভিযানে নিহত হন হামলাকারী। নেভাল ঘাঁটির ক্যাপ্টেন টিমোথি কিনসেলা বলেন, একটি ফোন কলে জানতে পারি, আমাদের একটি ভবনে কেউ গুলি চালাচ্ছে। এরপরই ঘাঁটি বন্ধ করে দেওয়া হয়। স্থানীয় নিরাপত্তা বাহিনীকে জানানোর পাশাপাশি, আমাদের সেনারা হামলাকারীকে প্রতিহত করার চেষ্টা করে। পরে কর্তৃপক্ষ জানায় হামলাকারীর নাম সৈয়দ আল শামরানি। সৌদি বিমান বাহিনীর এ সেকেন্ড লেফটেন্যান্ট প্রশিক্ষণ নিতে ওই ঘাঁটিতে অবস্থান করছিলেন। এদিকে হামলার তীব্র নিন্দা জানিয়ে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প বলেন, নৌ-ঘাঁটিতে হামলার পরই সৌদি বাদশাহ সালমান আমাকে ফোন করেছিলেন। তিনি বন্দুকধারীকে বর্বর হিসেবে উল্লেখ করেছেন। একই সঙ্গে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। কী কারণে হামলাকারী এ বর্বরতা চালিয়েছে তা এখোনও স্পষ্ট নয়। তদন্ত শেষেই সব পরিষ্কার হবে। এর আগে গত বুধবার হাওয়াইয়ের একটি ঘাঁটিতে এক সেনা গুলি চালিয়ে তার দুই সহকর্মীকে হত্যা করেন। পরে নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করেন ওই সেনা।
মূল্যবৃদ্ধির প্রতিবাদে এমপিদের পেঁয়াজ বিক্ষোভ
০৬ডিসেম্বর,শুক্রবার,আন্তর্জাতিক ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ভারতের আম আদমি পার্টির পর পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবার বিক্ষোভ করেছেন কংগ্রেসের সংসদ সদস্যরা (এমপি)। গতকাল বৃহস্পতিবার সংসদ চত্বরে ঝুড়িতে পেঁয়াজ নিয়ে রাস্তায় বসে এমন বিক্ষোভ করেন তারা। সাড়ে তিন মাস পর হাজত থেকে বেরিয়ে আসার একদিন পরই ভারতের সাবেক অর্থমন্ত্রী পি চিদাম্বরমও এই বিক্ষোভে অংশ নেন। তিনি বলেন, 'এই সরকার আমার কণ্ঠ রুখতে পারবে না। পার্স টুডের প্রতিবেদনে বলা হয়েছে, কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন সাংসদরা। মুদ্রাস্ফীতিতে পেঁয়াজের মার, নীরব কেন মোদি সরকার; কি রকম এই মোদি রাজ, ব্যয়বহুল রেশন, দামি পেঁয়াজ লেখা ও পেঁয়াজের ছবি সম্বলিত পোস্টার নিয়ে বিক্ষোভ করেন তারা। তৃণমূল কংগ্রেস নেতা সুখেন্দু শেখর রায় প্রতিবাদ করে বলেন, 'মহারাষ্ট্রের পেঁয়াজ চাষিরা যেখানে ৮ থেকে ১০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করতে বাধ্য হচ্ছে, সেখানে সাড়া দেশে এরকম ১০০ টাকা দেড়শ টাকা কেজি পেঁয়াজের দাম! আমার কাছে খবর আছে এবং খবরের কাগজেও বেরিয়েছে যে মালদহ সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রচুর পেঁয়াজ যাচ্ছে। তাদের নাকি রপ্তানির সমস্ত কাগজপত্র থাকায় পুলিশ কিছু করতেও পারছে না। তিনি বলেন,এই সরকার চোরাকারবারিদের প্রশ্রয় দিচ্ছে, মজুতদারদের প্রশ্রয় দিচ্ছে বলে আজকে দেশে পেঁয়াজের এই অবস্থা। এর বিরুদ্ধে সব রাজনৈতিক দলের ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ করা প্রয়োজন। এর আগে গত মঙ্গলবার পেঁয়াজের মালা পড়ে সংসদ চত্বরে বিক্ষোভ করেন আম আদমি পার্টির (এএপি) নেতারা। সম্প্রতি দেশটির কেন্দ্রীয় মন্ত্রিসভা বিদেশ থেকে ১ লাখ ২০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমোদন দিয়েছে। মিসর থেকে ৬ হাজার ৯০ টন পেঁয়াজ চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে দিল্লিতে পৌঁছার কথা রয়েছে। সম্প্রতি তুরস্কের কাছ থেকেও ১১ হাজার টন পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার।
আটলান্টিক সাগরে নৌকাডুবি, ৫৮ শরণার্থী নিহত
০৫ডিসেম্বর,বৃহস্পতিবার,আন্তর্জাতিক ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: আটলান্টিক সাগরের পশ্চিম আফ্রিকার দেশ মৌরিতানিয়ার উপকূলে শরণার্থীদের বহনকারী একটি নৌকা ডুবে গেলে নারী ও শিশুসহ কমপক্ষে ৫৮ জন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। দুর্ঘটনায় হতাহতরা সবাই আফ্রিকার আরেক দেশ গাম্বিয়ার বাসিন্দা। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (আইওএম) বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা। পশ্চিম আফ্রিকার দেশগুলোর শরণার্থীরা নিয়ে প্রায়ই নৌকা করে ইউরোপের উদ্দেশে যাত্রা করে থাকে। আর এই ভয়ঙ্কর যাত্রাপথে প্রায়ই নৌ দুর্ঘটনা হয়ে থাকে। জানা যায়, গত ২৭ নভেম্বর কমপক্ষে ১৫০ জন আরোহী নিয়ে গাম্বিয়া থেকে রওয়ানা হয়েছিল নৌকাটি। পরে এটি আটলান্টিক সাগরে মৌরাতানিয়া উপকূলে এসে ডুবে যায়। এ সময় মৌরতানিয়া কর্তৃপক্ষের সহায়তায় এর ৮৩ জন যাত্রী তীরে আসতে সক্ষম হয়েছেন। দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়ারা জানান, নৌকাটিতে অনেক নারী ও শিশুও ছিল। দুর্ঘটনায় আহতদের মৌরতানিয়ার উত্তরাঞ্চলীয় শহর নৌয়াধিবৌর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আহতদের কোনো সংখ্যা উল্লেখ করা হয়নি। তবে এ ব্যাপারে গাম্বিয়া কর্তৃপক্ষের তরফ থেকে তাৎক্ষণিক কোনো বিবৃতি পাওয়া যায়নি। আইওএমর হিসাব মতে ২০১৪ থেকে ২০১৮ সালের মধ্যে গাম্বিয়ার ৩৫ হাজারের বেশি নাগরিক ইউরোপে পাড়ি জমিয়েছেন।
ভারতে স্টেশনারি ট্রাককে বাসের ধাক্কা, নিহত ৯
০৫ডিসেম্বর,বৃহস্পতিবার,আন্তর্জাতিক ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ভারতে মধ্যপ্রদেশের রেবা জেলায় বৃহস্পতিবার ভোরে একটি বাস এক স্টেশনারি ট্রাককে ধাক্কা দেয়ায় নয় বাসযাত্রী নিহত এবং দশজন আহত হয়েছেন বলে জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা। খবর ভারতীয় গণমাধ্যম এনডিটিভির। এই পুলিশ কর্মকর্তা ভারতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে জানায়, রেবা থেকে ২৫ কিলোমিটার দূরে অবস্থিত এক সড়কের কাছে এদিন ভোর সাড়ে ছয়টায় রাজ্যটির সিধি জেলাগামী বাসটি দুর্ঘটনার শিকার হয়। রেবার সুপারিন্টেনডেন্ট অব পুলিশ আবিদ খান বলেন, বাসটি পেছন থেকে স্টেশনারি ট্রাকটিকে ধাক্কা দেয়। আহতদেরকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও উদ্ধার অভিযান চলছে। পরে বিস্তারিত জানানো হবে।
৩৭০ ধারা প্রত্যাহারের পর কাশ্মীরে এখন পর্যন্ত নিহত ১৯
০৪ডিসেম্বর,বুধবার,আন্তর্জাতিক ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর ৩৭০ ধারা প্রত্যাহারের পর এখন পর্যন্ত ১৯ বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। মঙ্গলবার (৩ ডিসেম্বর) ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। লোকসভায় পেশ করা প্রতিবেদনে বলা হয়েছে, গত ৫ আগস্ট থেকে রাজ্যে বিভিন্ন সন্ত্রাসী ঘটনায় অ-কাশ্মীরি শ্রমিকসহ এখন পর্যন্ত ১৯ জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। মৃতদের জম্মু-কাশ্মীর সরকার এক লাখ টাকা এবং কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। ভারতের কেন্দ্রীয় সরকার গত ৫ আগস্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নেয়। এরপর সেখানে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয় এবং রাজনৈতিক নেতৃত্বসহ বহু মানুষকে গৃহবন্দী অথবা আটক করা হয়। সেখানকার জনজীবন অবরুদ্ধ হয়ে পড়লে বিভিন্ন মহল থেকে উদ্বেগ প্রকাশ করায় কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বার বার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানানো হয়।
অনুমতি না নিয়েই ভারতে ঢুকে পড়ল চীনের যুদ্ধজাহাজ
০৩ডিসেম্বর,মঙ্গলবার,আন্তর্জাতিক ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ভারত মহাসাগরে অনুমতি না নিয়েই আকস্মিক একটি চীনা যুদ্ধজাহাজ ঢুকে পড়েছে। বুধবার ভারতের নৌবাহিনী দিবস উদযাপনের একদিন আগে শি ইয়ান ১ নামে ওই চীনা জাহাজটি ভারতীয় জলসীমায় ঢুকে পড়ে বলে দেশটির নৌবাহিনী জানিয়েছে। মঙ্গলবার দিল্লিতে এক সাংবাদিক সম্মেলনে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল করমবীর সিংহ বিষয়টি স্বীকার করে জানান, ভারতে অনুপ্রবেশের পর পিছু তাড়া করে চীনা যুদ্ধজাহাজটিকে বের করা হয়েছে। তিনি জানান, এডেন উপসাগরে জলদস্যু দমনের নামে ভারত মহাসাগর অঞ্চলে কৌশলে প্রভাব বিস্তার করতে চাইছে চীন। ভারত মহাসাগরে ভারতীয় বিশেষ ব্যবসায়িক এলাকা (এক্সক্লুসিভ ইকোনমিক জোন) ও আঞ্চলিক জলসীমার কাছাকাছি সাত থেকে আটটি চীনা যুদ্ধজাহাজকে ঘোরাফেরা করতে দেখেছে নৌবাহিনী। সম্প্রতি দিল্লির অনুমতি না নিয়ে শি ইয়ান ১ নামে এমনই একটি চীনা জাহাজকে পিছু তাড়া করে ভারত মহাসাগরে ভারতের এলাকা থেকে বের করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন দেশটির নৌবাহিনী প্রধান। চলতি বছরে প্রতি তিন মাস অন্তর বঙ্গোপসাগর এবং আন্দামান সাগরে নজরদারি চালাতে দেখা গিয়েছে চীনের নৌবাহিনীকে। ফেব্রুয়ারিতেই আন্দামান ও নিকোবর দ্বীপের মাঝ দিয়ে দক্ষিণ চীন সাগরের হাইনান নৌঘাঁটিতে পৌঁছেছিল তিনটি চীনা যুদ্ধজাহাজ। ভারত মহাসাগরে আন্দামান সীমান্তের খুব কাছে এত ঘন ঘন চীনের নৌবাহিনীর আগমনে ব্যাপক চিন্তায় রয়েছে নয়াদিল্লি।
বাবরি মসজিদ রায় পুনর্বিবেচনা করতে আবেদন
০৩ডিসেম্বর,মঙ্গলবার,আন্তর্জাতিক ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ভারতের অযোধ্যায় বাবরি মসজিদ বনাম রাম জন্মভূমি বিতর্ক মামলার রায় পুনর্বিবেচনার আবেদন জানিয়ে মামলা দায়ের করেছে জমিয়তে উলেমায়ে হিন্দ। গতকাল সোমবার জমিয়ত প্রধান মওলানা আরশাদ মাদানী বলেন, দেশের মুসলিমদের সংখ্যাগরিষ্ঠ অংশই ওই রায় পুনর্বিবেচনার পক্ষে মত দিয়েছেন। আবেদনে সুপ্রিম কোর্টের সাম্প্রতিক সিদ্ধান্তকে প্রশ্নবিদ্ধ করে ওই মামলার পুনরায় শুনানির দাবি জানানো হয়েছে। এ প্রসঙ্গে সোমবার সন্ধ্যায় পশ্চিমবঙ্গের জমিয়তে উলামা হিন্দের সভাপতি ও রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরি বলেন, বিচার ব্যবস্থার প্রতি আমাদের আস্থা আছে। আমরা চাইছি এর সুবিচার হোক। আমরা আদালতের রায়ে খুশি নই এটা খুব পরিষ্কার কথা। বাবরি মসজিদের তথ্যভিত্তিক কোনও বিচার হয়নি, আবেগের ভিত্তিতে রায় হয়েছে বলেও মন্তব্য করেন মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী। পুনর্বিবেচনার আবেদনে সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চের আদেশ স্থগিতের দাবি জানানো হয়েছে। ওই আদেশে আদালত বিতর্কিত জমিকে রাম মন্দিরের জন্য দিতে বলেছে। একইসঙ্গে বলা হয়েছে, সুপ্রিম কোর্ট কেন্দ্রীয় সরকারকে আদেশ দিক যাতে মন্দির নির্মাণের জন্য ট্রাস্ট না তৈরি করা হয়। আবেদনে বলা হয়েছে- সুপ্রিম কোর্ট ১৯৩৪, ১৯৪৯ এবং ১৯৯২ সালে মুসলিম সম্প্রদায়ের সঙ্গে অন্যায়কে অবৈধ বলে অভিহিত করেছে কিন্তু তা উপেক্ষাও করা হয়েছে। এক্ষেত্রে পূর্ণ ন্যায়বিচার কেবল তখনই করা হবে যখন মসজিদটি পুনর্নির্মাণ করা হবে। ওই কাঠামোটি সবসময়ই একটি মসজিদ ছিল এবং তাতে মুসলিমদের একচেটিয়া কর্তৃত্ব ছিল। জমিয়তের শীর্ষ নেতা আরশাদ মাদানী বলেন, আদালতই আমাদের অধিকার দিয়েছে মামলা করার, সেজন্য মামলা দায়ের করা হয়েছে। অযোধ্যা মামলায় বিতর্কের মূল বিষয়বস্তু ছিল মন্দির ধ্বংস করে মসজিদ তৈরি হয়েছিল কিনা। শীর্ষ আদালত তার পর্যবেক্ষণে বলেছে, মন্দির ধ্বংস করেই যে মসজিদ তৈরি হয়েছিল, এমন কোনও প্রমাণ নেই। সুতরাং মুসলিমদের অধিকার প্রমাণিত। অথচ চূড়ান্ত রায় এর বিপরীতধর্মী। আমরা রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়েছি কারণ, রায় বোধগম্য হয়নি। এদিকে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের পক্ষ থেকেও রিভিউ পিটিশনের প্রস্তুতি নেয়া হচ্ছে। খুব শিগগিরই রায় পুনর্বিবেচনার আবেদন জানানো হবে। সম্প্রতি সুপ্রিম কোর্ট অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির নির্মাণের পক্ষে রায় দিয়েছে। অন্যদিকে সরকারকে মসজিদের জন্য বিকল্প পাঁচ একর জমির বন্দোবস্ত করতে বলা হয়েছে। এ নিয়ে মুসলিমদের মধ্যে তীব্র অসন্তোষ সৃষ্টি হয়েছে।
তামিলনাডুতে দেয়াল ভেঙে ১৫ জনের মৃত্যু
০২ডিসেম্বর,সোমবার,আন্তর্জাতিক ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ভারতের তামিলনাড়ুতে ভারী বৃষ্টিপাতে বাড়ির ওপর দেয়ার ভেঙে ১৫ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২ ডিসেম্বর) স্থানীয় সময় ভোর ৫টার দিকে রাজ্যের কোয়েম্বাটুর জেলায় নাদুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় পুলিশের বরাতে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, নিহতরা ঘুমিয়ে ছিলেন। ভারী বৃষ্টিপাতের কারণে প্রায় ২০ ফুট উঁচু দেয়াল ৪টি বাড়ির ওপর ভেঙে পড়ে। পরে জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল এসে ধ্বংসস্তূপ থেকে ১৫ জনের মৃতদেহ উদ্ধার করে। এর আগে ভারী বৃষ্টিপাতে গত তিন দিনে তামিলনাডুতে আরও অন্তত পাঁচজনের মৃত্যু হয়। রোববার (১ ডিসেম্বর) চেন্নাইয়ের আঞ্চলিক আবহাওয়া কেন্দ্র (আরএমসি) জানায়, আগামী দুইদিনে প্রবল বৃষ্টি হতে পারে। এ রাজ্যের ছয় জেলায় সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া ১৭৬টি আশ্রয় কেন্দ্র খুলেছে রাজ্য সরকার। অন্যদিকে কুডালোর জেলার প্রায় এক হাজার বাসিন্দাকে অন্যত্র সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ।

আন্তর্জাতিক পাতার আরো খবর