শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১
বঙ্গবন্ধুর ম্যুরালে সাকিবকে নিয়ে সিইউজে নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন
০১ফেব্রুয়ারী,শনিবার,কমল চক্রবর্তী,নিউজ একাত্তর ডট কম : চট্টগ্রাম প্রেস ক্লাবে অবস্থিত স্বাধীনতার স্বপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নব-নির্বাচিত কমিটি।শুক্রবার (৩১ জানুয়ারি) বিকেল তিনটায় সিইউজের শ্রদ্ধা নিবেদনের সময় ক্রিকেট বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান উপস্থিত ছিলেন। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ,চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নব নির্বাচিত সভাপতি মোহাম্মদ আলী, নব নির্বাচিত সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, বিএফইউজের সাবেক সহ-সভাপতি ও সিইউজের সাবেক সভাপতি শহীদ উল আলম, সিইউজের নব নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, প্রেস ক্লাবের সহ-সভাপতি মঞ্জুর কাদের মঞ্জু, সিইউজের নব নির্বাচিত সহ-সভাপতি অনিন্দ্য টিটো, যুগ্ম-সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল, নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ মহরম হোসাইন।
রাঙামাটিতে বিপুল পরিমাণ গুলিসহ দুই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে RAB
০১ফেব্রুয়ারী,শনিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম :রাঙামাটি জেলার কোতোয়ালি থানাধীন ভেদভেদী পশ্চিম মুসলিমপাড়া এলাকা থেকে ৩৮০ রাউন্ড ৭.৬৫ এমএম পিস্তলের গুলি, ৫ রাউন্ড শটগানের গুলি ও ১০৯টি সীসাবলসহ মোহাম্মদ হোসেন (৫৪) ও মমতাজ আহমেদ(৬০) নামে দুই অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার করেছে RAB-7। শুক্রুবার ৩১ জানুয়ারি দিবাগত রাত ১:৪৫ মিনিটের সময় রাঙামাটি জেলার কোতোয়ালি থানাধীন ভেদভেদী পশ্চিম মুসলিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান RAB-7 এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মাহমুদুল হাসান মামুন। আটককৃতরা হল,চট্টগ্রাম নগরীর বহদ্দার হাট এলাকার মোহাম্মদ হোসেন(৫৪) এবং কক্সবাজার জেলার সদর থানাধীন খুরুশকুল এলাকার মমতাজ আহমেদ(৬০)। RAB-7 এর সহকারী পরিচালক এএসপি কাজী মোহাম্মদ তারেক আজিজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে, রাঙামাটি জেলার কোতোয়ালি থানাধীন ভেদভেদী পশ্চিম মুসলিমপাড়া এলাকায় কতিপয় অশ্র ব্যবসায়ী অশ্র বেচা কেনার উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে গতকাল দিবাগত রাত ১:৪৫ মিনিটের সময় রাঙামাটি জেলার কোতোয়ালি থানাধীন ভেদভেদী পশ্চিম মুসলিমপাড়া এলাকায় অভিযান চালায় RAB-7 এর একটি দল। এসময় তল্লাশি চালিয়ে ৩৮০ রাউন্ড ৭.৬৫ এমএম পিস্তলের গুলি, ৫ রাউন্ড শটগানের গুলি ও ১০৯টি সীসাবলসহ মোহাম্মদ হোসেন(৫৪)ও মমতাজ আহমেদ(৬০)নামে দুই অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার করেছে RAB-7। এএসপি কাজী মোহাম্মদ তারেক আজিজ আরো জানান, আটককৃতদের প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন শেষে রাঙামাটি জেলার কোতোয়ালি থানায় হস্তান্তরের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে।
চট্টগ্রাম বন্দরে বিদেশি জাহাজ প্রবেশে কঠোর সতর্কতা
০১ফেব্রুয়ারী,শনিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: করোনা ভাইরাস থেকে চট্টগ্রাম তথা দেশকে নিরাপদ রাখতে চট্টগ্রাম বন্দরে বিদেশি জাহাজ প্রবেশের ক্ষেত্রে কঠোর সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত জাহাজের নাবিক, ক্রু বা কর্মীরা যেন ভাইরাস বহন করে চট্টগ্রাম বন্দর সীমায় প্রবেশ করতে না পারে সে ব্যাপারে নানামুখী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বন্দরে সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে সী অ্যাম্বুলেন্স, মেডিকল টিম। বন্দরে সতর্কতামূলক ব্যবস্থাগ্রহণের বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম বন্দরের সদস্য (হারবার ও মেরিন) কমডোর এম শফিউল বারী জানান, করোনা ভাইরাস প্রতিরোধে যে কোন বিদেশি জাহাজ চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙরে পৌঁছার সাথে সাথে জাহাজের মাস্টারকে নিশ্চিত করতে হবে জাহাজে কারোনা ভাইরাস আক্রান্ত কোন নাবিক বা ক্রু নেই। ঘোষণার পরও বন্দর কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত হতে প্রয়োজনীয় স্ক্রিনিং-এর ব্যবস্থা করবে। বন্দর স্বাস্থ্য কর্মকর্তা কর্তৃক স্ক্রিনিং-এর মাধ্যমে ভাইরাসমুক্ত এবং নিরাপদ ঘোষণা করলেই ওইসব জাহাজ চট্টগ্রাম বন্দরে প্রবেশের অনুমতি পাবে। সতর্কতার অংশ হিসেবে বন্দরে সার্বক্ষণিক মেডিকল টিম প্রস্তুত রাখার পাশাপাশি সাগরে প্রস্তুত রাখা হয়েছে সী অ্যাম্বুলেন্স।
রেললাইনের পাশ থেকে নবজাতক উদ্ধার,বাচ্চা ও মায়ের জীবন বাঁচালেন মানবিক পুলিশ
০১ফেব্রুয়ারী,শনিবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রামের দেওয়ানহাট রেললাইনের পাশে সদ্যভূমিষ্ট হওয়া বাচ্চা ও মায়ের জীবন বাঁচালেন নগরের ডবলমুরিং থানার এক পুলিশ কর্মকর্তা। শুক্রবার ৩১ জানুয়ারি সকাল ৯ টায় ডবলমুরিং থানার রেলওয়ে ডকইয়ার্ড রেল লাইনের পাশ থেকে তাদের উদ্ধার করা হয়। নবজাতক শিশুর মায়ের নাম রিনা আকতার (৩০)। মহিলাটি পাগল বলে স্থানীয়রা জানান। প্রত্যক্ষদর্শীরা জানান, রেলওয়ে ডকইয়ার্ড রেল লাইনের পাশে ভূমিষ্ট নবজাতকের কান্নায় লোকজন জড়ো হলেও তাকে কেউ উদ্ধার করেনি। খবর পেয়ে ডবলমুরিং থানার উপপরিদর্শক (এসআই) আলাউদ্দিন ঘটনাস্থলে ছুটে আসেন। এরপর অসুস্থ মা ও নবজাতককে উদ্ধার করে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যান। সেখানে নবজাতককে নিবিড় পর্যবেক্ষণে রেখে মা রিনানে রক্ত দিয়ে সুস্থ করে তোলা হয়। মানবিক এই পুলিশ কর্মকর্তার প্রচেষ্টায় দুটি জীবন রক্ষা পেয়েছে বলে জানিয়েছেন তারা। আশঙ্কাজনক অবস্থায় মা ও শিশুকে হাসপাতালে ভর্তি করার বিষয়টি নিশ্চিত করেছেন, মা ও শিশু হাসপাতাল কতৃপক্ষ। এ বিষয়ে এসআই আলাউদ্দিন বলেন, রেলওয়ে ডকইয়ার্ড রেল লাইনের পাশে সদ্য ভূমিষ্ট এক নবজাতক পড়ে আছে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যাই। গিয়ে দেখি বাচ্চাটি ঠান্ডায় কাঁপছে ও কয়েকটি কুকুর সদ্য জন্ম নেওয়া নবজাতকটিকে নিয়ে টানা হেচড়া করছিলো। এর কিছুদূর দেখতে পেলাম এক পাগল মহিলা শুয়ে আছে। বুঝতে পারলাম নবজাতকের জন্মদাত্রী ওই মহিলা। তার অবস্থাও আশঙ্কাজনক। সঙ্গে সঙ্গে নবজাতক ও তার মা দু-জনের জীবন বাঁচাতে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যাই। সেখানে মুমূর্ষ মহিলাকে রক্ত দিয়ে জীবন বাঁচান কর্তব্যরত এক কনস্টেবল। বর্তমানে শিশু ও মা দু-জনই সুস্থ আছে।
কারো আশায় পরীক্ষা হলে না যাওয়ার পরামর্শ মেয়রের
০১ফেব্রুয়ারী,শনিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: শিক্ষার্থীদের আশেপাশের কারো কাছ থেকে সহায়তা পাওয়ার আশায় পরীক্ষা হলে না যাওয়ার পরামর্শ দিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন। সম্প্রতি পাঠানটুলী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মেয়র আরো বলেন, নিজের ওপর শতভাগ বিশ্বাস রাখাই শ্রেয়। এর আগে তোমরা পিএসসি, জেএসসি এবং নির্বাচনী পরীক্ষায় সফল হয়ে এই পর্যায়ে এসেছ। এসএসসি পরীক্ষা হচ্ছে জীবনের প্রথম মাইলফলক। এই পরীক্ষার মাধ্যমে দীর্ঘ দশ বছরের শিক্ষা জীবনের যাচাই-বাছাই হয়। এর মধ্য দিয়ে শুরু হয় উচ্চ শিক্ষার প্রথম ধাপ। এমনকি এস.এস.সি পরীক্ষা জীবনের লক্ষ্য স্থির করার পথ। আগেকার পরীক্ষা আর এখনকার পরীক্ষার মধ্যে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। তাই এখনকার পরীক্ষার্থীরা অনেক সৌভাগ্যবান। তারা সৃজনশীল পদ্ধতিতে পরীক্ষা দিচ্ছে। এতে শিক্ষা গ্রহণে পুরানো নীতিতে কষ্ট করতে হচ্ছে না। অল্প সময়ে বেশী শিখা সম্ভব। লেখা পড়ায় অধিক মনোযোগী হলে ভালো ফলাফল করা সম্ভব। চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে উদ্বোধক ছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আবদুল কাদের। অনুষ্ঠানে প্রধান শিক্ষক নেজামুল হক বিদ্যালয়ের বার্ষিক প্রতিবেদন পাঠ করেন। এসময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা জাহেদ আহমদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, আবদুর রশীদ লোকমান, অভিভাবক সদস্য সাঈদুল আলম বুলবুল ও হালিমা বেগম প্রমুখ ।- প্রেস বিজ্ঞপ্তি
চসিকের দুর্নীতি বিরোধী মহাসমাবেশ ৬ ফেব্রুয়ারি
৩০জানুয়ারী,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিনিধি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: সন্ত্রাস,জঙ্গি, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি ও প্রতিরোধের লক্ষ্যে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে কাউন্সিলরবৃন্দ ৪১ ওয়ার্ড জুড়ে সমাবেশ আয়োজন সফল ভাবে সম্পন্ন করেছে। আয়োজিত সমাবেশের সারমর্ম উপস্থাপন ও ওয়ার্ড ভিত্তিক গঠিত সন্ত্রাস,মাদক, জঙ্গি ও দুর্নীতি প্রতিরোধ কমিটির কার্যকারিতা শুরু করার প্রয়াসে চসিক এবার নগরীর সবগুলো ওয়ার্ড নিয়ে সম্মিলিত মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ৬ ফেব্রুয়ারি বিকাল ৩ টায় লালদিঘী ময়দানে ৪১ ওয়ার্ডের অংশগ্রহণে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরদের নেতৃত্বে প্রতি ওয়ার্ড থেকে জনসমাগম করার জন্য নির্দেশনা দিয়েছেন সিটি মেয়র। মহাসমাবেশ সুন্দর ও সফল ভাবে আয়োজনের উদ্দেশ্যে আজ ৩০ জানুয়ারি দুপুরে চসিক সম্মেলন কক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন মহাসমাবেশ সফল সার্থক করার জন্য কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলরদেরকে স্ব স্ব ওয়ার্ডের দায়িত্ব বন্টন করেন। সভায় সংশ্লিষ্ট কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।
ওভারপাস ব্রীজ এখানে খুবই জরুরী ছিল :মেয়র
৩০জানুয়ারী,বৃহস্পতিবার,কমল চক্রবর্তী,বিশেষ প্রতিনিধি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: নগরীর জাকির হোসেন রোডের ডায়াবেটিস হাসপাতালের সামনে নির্মিত এস্কেলেটর ওভারপাস ব্রীজ উদ্বোধন করলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ আ.জ.ম.নাছির উদ্দীন। আজ (৩০ জানুয়ারি) বৃহস্পতিবার বিকেলে সিটি মেয়র ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। চট্টগ্রামে এটিই প্রথম অত্যাধুনিক এস্কেলেটর ওভারপাস ব্রীজ। পথচারিদের রাস্তা পারাপারে নিরাপত্তার জন্য নগরের জাকির হোসেন রোডে নির্মিত হয়েছে আধুনিক এ্যাস্কেলেটর ওভারপাস ব্রীজ। এটি নির্মাণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এর দৈঘ্য ৬৫ ফুট প্রস্থ ৯ ফুট। এ এস্কেলেটর ওভারপাস ব্রীজ নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৩ কোটি ৯০ লক্ষ টাকা। চসিক নির্মিত এই ফুটওভার ব্রীজটিতে উঠার জন্য দুটি এস্কেলেটর লাগানো হয়েছে। তবে নামার জন্য রাখা হয়েছে ম্যানুয়েল সিঁড়ি। এর কারণ হচ্ছে মানুষের উপরে উঠতে কষ্ট হয়। কিন্তু নামা অনেক সহজ। এই এস্কেলেটরটি সেন্সরযুক্ত। অর্থাৎ পথচারী এস্কেলেটরে পা দিলে সেটি স্বয়ংক্রিয়ভাবে চলবে। আর মানুষ পারাপার না করলে সেটি নিজ থেকেই বন্ধ হয়ে যাবে। তাই এতে বিদ্যুৎ অপচয়েরও সুযোগ নেই। এক সংক্ষিপ্ত বক্তব্যে সিটি মেয়র বলেন, ওভারপাস ব্রীজ এখানে খুবই জরুরী ছিল। দীর্ঘদিন এখানে ওভারপাস করার জন্য সাধারণ মানুষ দাবি করছিল। ব্যস্ততম এই সড়কে এলাকার স্কুল কলেজের শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পার হতো এতোদিন। এই ফুটওভার ব্রীজ নির্মিত হওয়াতে সাধারণ মানুষ ও চলাচলরত পথচারী নির্ভয়ে রাস্তা পারাপার হতে পারবে। তিনি বলেন, জাকির হোসেন সড়কটি একটি ব্যস্ততম সড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন দুরপাল্লার বাসসহ নগরীর বিভিন্ন যানবাহন চলাচল করে থাকে। এতে পথচারীরা রাস্তা পারাপারের সময় নানা ভয় নিয়ে পার হতে হয়। রোগী থাকলে তো আরো সমস্যা । এই এস্কেলেটর ওভারপাস ব্রীজ চালু হওয়ায় এ এলাকার সাধারণ মানুষ ও চলাচলরত পথচারী নির্ভয়ে রাস্তা পারাপার হতে পারবে বলে তিনি উল্লেখ করেন। উদ্বোধনকালে সিটি মেয়র ছাড়াও চসিক কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরণ, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্তবধায়ক প্রকৌশলী আলহাজ আবু সালেহ, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জসীম উদ্দিন, সহকারী প্রকৌশলী গোফরান, উপ-সহকারী প্রকৌশলী অলি আহমদ ও মোহাম্মদ ফরিদ আহমদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
নিজের এলাকার উন্নয়ন না করলে এলাকার মানুষ অসন্তুষ্ট হয় :তথ্যমন্ত্রী
৩০জানুয়ারী,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিনিধি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: ফটিকছড়ির সুন্দরপুর ইউনিয়নকে নিজের এলাকা ঘোষণা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন এ এলাকার উন্নয়নকাজ নিজ দায়িত্বে করবেন। মন্ত্রী আজ বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ফটিকছড়ি উপজেলার আজিমপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। তিনি বলেন, নিজের এলাকার উন্নয়ন না করলে নিজ এলাকার মানুষ অসন্তুষ্ট হয়। তেমনি শশুরবাড়ির এলাকার উন্নয়ন না করলে ঘর অসন্তুষ্ট হবে। তাই ঘর ঠিক রাখার জন্য হলেও সুন্দরপুর ইউনিয়ন সুন্দর করার জন্য শতভাগ চেষ্টা করে যাবো। আজিমপুর আদর্শ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি জয়নাল আবেদীন কাঞ্চন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন স্থানীয় সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি এমপি। তথ্যমন্ত্রীর স্ত্রী নুরা ফাতেমা, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মাহমুদুল হক, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মোঃ আবু তৈয়ব, ফটিকছড়ি পৌরসভার তরিকত ফেডারেশন এর আহয়ক মোঃ ইকবাল কবির, ফটিকছড়ি পৌর সভার মেয়র মোঃ ইসমাইল, উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদুল আরেফিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি বখতিয়ার সাইদ ইরানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। উপজেলা পরিষদের চেয়ারম্যান হোসাইন মোঃ আবু তৈয়ব ফটিকছড়িতে শিল্পায়নের ব্যবস্থা করার আহন জানান। তিনি বলেন, এ উপজেলাতে অনেক মুজিব সেনার জন্ম হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে আজীবন বঙ্গবন্ধুর রাজনীতি করে যাবেন বলে মন্তব্য করেন তিনি। আজিমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষাক মোঃ আব্বাস উদ্দিন বক্তব্যে শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি স্থানীয় সকলকে মুজিববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার। এ সরকার শিক্ষাকে সব চেয়ে অগ্রাধিকার দিয়ে দেশের উন্নয়ন তরান্বিত করেছেন। প্রধান শিক্ষক তার বিদ্যালয়ের সীমানা প্রাচীর, রাস্তা নির্মাণ, বিজ্ঞানাগার, আইসিটি ভবন, ছাত্র হোস্টেল, বিদ্যালয়ের মাঠ ভরাটের কাজসহ বিভিন্ন দাবি তুলে ধরেন। এসব কাজ শীঘ্রই সম্পাদন করে দেওয়ার আশ্বাস দেন মন্ত্রী।
চট্টগ্রাম জেলা ডিবির বিশেষ অভিযানে চার হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ০২
৩০জানুয়ারী,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিনিধি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজার হতে প্রাইভেটকার যোগে ইয়াবা নিয়ে দু-জন মাদক ব্যবসায়ী চট্টগ্রামের দিকে আসছে মর্মে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম জেলা গোয়েন্দা শাখার এসআই(নি:) মোঃ সেলিম মিয়া সঙ্গীয় ফোর্সসহ লোহাগাড়া থানাধীন চুনতি রেঞ্জ বন কর্মকর্তার কার্যালয়ের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপর একটি সাদা রংয়ের টয়োটা এলিয়ন গাড়িতে তল্লাশি চালিয়ে পিছনের সীটে বসা আসামী মোঃ বিল্লাল হোসেন (৩৫), এর কাছে থাকা একটি কাধব্যাগের ভিতর কসটেপে মোড়ানো একটি কালো পুটলা এবং ড্রাইভিং সীটে বসা আসামী মোঃ ইকরামুল (৩২) এর কাছে ড্রাইভিং সীটের কভারের ভিতর থাকা অপর একটি পুটলাসহ ৪,০০০ (চার হাজার) পিস ইয়াবা ট্যাবলেট ও ব্যবহৃত টয়োটা এলিয়ন প্রাইভেটকারটি জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবার আনুমানিক মূল্য ১২,০০,০০০/-(বারো লক্ষ) টাকা। আসামীদের বিরুদ্ধে লোহাগাড়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা রুজু করা হয়েছে।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর