চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ৭২ জন
৪,ফেব্রুয়ারী,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭২ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩২ হাজার ২৮৭ জন। এসময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ৩৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮১৮টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৩৯টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ১৯ জন, বিআইটিআইডি ল্যাবে ১৮ জন, চমেক ল্যাবে ২০ জন এবং সিভাসু ল্যাবে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ১১টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হয়নি। আবার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৩টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৩৬৬টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫৬ জন এবং উপজেলায় ১৬ জন।
সীতাকুণ্ডে ব্যক্তিগত উদ্যোগে ১ হাজার দরিদ্র মানুষকে কম্বল বিতরণ করলেন চেয়ারম্যান শওকত আলী
৩,ফেব্রুয়ারী,বুধবার,সীতাকুণ্ড প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: সীতাকুণ্ডের বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীর ব্যক্তিগত উদ্যোগে এক হাজার দরিদ্র মানুষকে কম্বল দিয়েছেন। বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে ইউনিয়ন পরিষদে আয়োজিত অনুষ্ঠানে ১ নম্বর ওয়ার্ড রহমতের পাড়া থেকে ৯ নম্বর ওয়ার্ড আঁকিলপুর এলাকার দরিদ্র মানুষের মধ্যে এসব কম্বল বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাঁশবাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীর। বিশেষ অতিথি ছিলেন বাঁশবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান, আওয়ামী লীগ নেতা আবদুল বারেক, আরশেদ মাহমুদ সোহাগ, আবু তাহের সওদাগর, ফখরুল ইসলাম চৌধুরী, মো. কামরুজ্জামান, মুন্সি কোম্পানি, তৌহিদ চৌধুরী, সেতাফ উদ্দিন জিকু, আব্দুল্লাহ আল মামুন, জসিম উদ্দিন, ইঞ্জিনিয়ার নজরুল, পেয়ার আহম্মদ, মো. নবী, ইউপি সদস্য মো. রাশেদ, মো. সেলিম উদ্দীন, সফিউল আলম, আওরঙ্গজেব আলম, মহিবুল হাসান, যুবলীগ নেতা জয়নাল আবেদীন টিটু, আমজাদ হোসেন, এমদাদ, সেলিম মজিদ, মামুন, রাশেদ, তুহিন, তুষান, সাখাওয়াত, ছাত্রলীগ সভাপতি কামরুল, সেক্রেটারি আদিল, ছাত্রলীগ নেতা মামুন, তারেক, সাখাওয়াত, হাসান, সজীব, আরিফ, মুন্না, পাভেল, রানা, সাকিব, রিয়াদ, তাসিন প্রমুখ।
পটিয়ায় আশিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলের টিকেট নিতে মরিয়া একাধিক প্রার্থী
৩,ফেব্রুয়ারী,বুধবার,সৃজন দত্ত,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: পটিয়া উপজেলা আশিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার জন্য অনেকে মাঠে লড়াই করে যাচ্ছে। তারা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এলাকায় জানান দিচ্ছে।মানুষের মধ্যে তাদের সরব উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। বিভিন্ন গ্রুপ,উপগ্রুপ ও দলের মনোনয়ন লাভের জন্য মরিয়া হয়ে মাঠে ও দলের নেতাদের কাছে যাচ্ছে। পটিয়ার এমপি জনাব শামসুল হক চৌধুরীর লোক হিসাবে পরিচিত বর্তমান চেয়ারম্যান এমএ হাসেম,ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলামুর রহমান মঞ্জু,পটিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম বেলাল উদ্দিন চৌধুরী,যুবলীগের যুগ্ম আহবায়ক ইমরান উদ্দিন বশির, জেলা আওয়ামী লীগ নেতা বিজিএমইএ সাবেক সহ-সভাপতি নাসিরের পক্ষে বাংলাদেশ মানবাধিকার ফোরাম পটিয়া উপজেলা সাধারণ সম্পাদক,খলিল মীর ডিগ্ৰী কলেজ ছাত্রলীগ সাবেক আহ্বায়ক হাজী আরিফুর রহমান শাহ, বিএনপির পক্ষে গত নির্বাচনে প্রার্থী উপজেলার নেতা মোজাম্মেল হক চৌধুরীর নাম শুনা যাচ্ছে। এছাড়া আরো অনেকে প্রার্থী হওয়ার জন্য তদবির করে যাচ্ছে। ৮নং (ক) আশিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদ অধিষ্ঠিত হওয়ার জন্য তারা এলাকায় বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে যাচ্ছে। পাড়ায় পাড়ায় নিজস্ব শক্তি বাড়ানো ও দলের টিকেট পাওয়ার জন্য নিজ নিজ নেতার নিকট ধর্না দিচ্ছে। মানুষ অপেক্ষা করছে কে দলের প্রার্থী হিসেবে নৌকা ও ধানের শীষের পাবে।লড়াই হবে জম জমাট।
করোনা: ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ৮০ জন
৩,ফেব্রুয়ারী,বুধবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮০ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত ৩৩ হাজার ২১৫ জন। এসময়ে নতুন করে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ। বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৫ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৮টি নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাছাড়া, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯০টি নমুনা পরীক্ষা করে ২৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৭৪টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫টি নমুনা পরীক্ষা করে ২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এইদিন কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৮০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১হাজার ৩৫৭টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫৯ জন এবং উপজেলায় ২১ জন।
আলকরণ ওয়ার্ড: কাউন্সিলর প্রার্থী হচ্ছেন তারেক সোলেমানের স্ত্রী
২,ফেব্রুয়ারী,মঙ্গলবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হতে যাচ্ছেন সদ্যপ্রয়াত সাবেক কাউন্সিলর তারেক সোলেমান সেলিমের সহধর্মিনী হাসিনা খানম (৪৭)। গতকাল বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অনুরোধে হাসিনা খানম নির্বাচন করতে সম্মত হয়েছেন বলে জানা গেছে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। সদ্য সম্পন্ন নির্বাচনের আগে কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিমের মৃত্যুতে স্থগিত হওয়া এই ওয়ার্ডের নির্বাচন নতুন তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। উল্লেখ্য, ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ১৮ জানুয়ারি মারা যান ৩১নং আলকরণ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেক সোলেমান সেলিম। ছাত্রজীবন থেকে রাজনীতিতে সক্রিয় তারেক সোলেমান সেলিম নব্বইয়ের দশকের স্বৈরাচার বিরোধী আন্দোলনে তুখোড় এক নেতা হিসেবে রাজপথে ছিলেন। নানাভাবে বিরোধী পক্ষের অত্যাচার নির্যাতন সত্বেও কখনো তিনি বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হননি। ৩১নং আলকরণ ওয়ার্ডে চার চারবার কাউন্সিলর নির্বাচিত হয়ে তার প্রতি এলাকার জনসমর্থনেরও প্রমান দেন তারেক সোলেমান। তাঁর পিতা মোহাম্মদ ছালেহও ছিলেন আলকরণ ওয়ার্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি। উল্লেখ্য তারেক সোলেমানের মৃত্যুতে স্থগিত হয়ে যাওয়া নির্বাচনের নতুন সিডিউল ঘোষণার পর নতুন করে প্রার্থী দেয়ার বিষয়টিও আলোচনায় উঠে আসে। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ তারেক সোলেমানের স্ত্রী হাসিনা খানমকে প্রার্থী হওয়ার অনুরোধ জানান। গতকাল তিনি প্রার্থী হওয়ার ব্যাপারে সম্মত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করে হাসিনা খানম বলেন, একটি আধুনিক ওয়ার্ড গড়ার যে স্বপ্ন আমার স্বামী দেখেছিলেন, তা বাস্তবায়ন করতেই আমি নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। আমি মনোনয়ন ফরম নেব। যদি মনোনয়ন পাই এবং জনরায়ে কাউন্সিলর নির্বাচিত হই তাহলে আমার স্বামী মরহুম তারেক সোলেমান সেলিমের জনসেবার ধারা অব্যাহত রাখবো।
অসুস্থ ছাত্রীর চিকিৎসায় অনুদান দিলেন শিক্ষা উপমন্ত্রী
১,ফেব্রুয়ারী,সোমবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম সরকারি সিটি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সুপর্ণা দত্তের কিডনি প্রতিস্থাপনের জন্য ব্যক্তিগত তহবিল থেকে ৩ লাখ টাকা অনুদান দিয়েছেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। সোমবার (০১ ফেব্রুয়ারি) উপমন্ত্রীর চশমা হিলের বাসভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩৩ নম্বর ফিরিঙ্গীবাজার ওয়ার্ডে এজেন্ট হিসেবে দায়িত্ব পালনকারী রতন দত্ত তার কন্যা সুপর্ণার জন্য প্রদেয় অনুদানের টাকা গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাউদ্দিন, শাওন ঘোষ। শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সমাজের বিত্তবানদের সুপর্ণা দত্তের চিকিৎসায় সহযোগিতা কামনা করেন এবং তার পক্ষ থেকে আরো সহযোগিতা করা হবে বলে আশ্বস্ত করেন।
চট্টগ্রামে আরও ৬৪ জনের করোনা শনাক্ত
১,ফেব্রুয়ারী,সোমবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১০১৫টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৬৪ জনের। এ নিয়ে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ২৭ জন। এ সময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ। সোমবার (০১ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৪ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৫৩টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৩টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৮টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৮টি নমুনা পরীক্ষা করে ২১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৫টি নমুনা পরীক্ষা করে ১১ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনও নমুনা পরীক্ষা করা হয়নি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১০১৫টি। আক্রান্তদের মধ্যে নগরে ৬০ জন এবং উপজেলায় ৪ জন।
গণমাধ্যম জনপ্রতিনিধিদের তথ্যভাণ্ডার: শিক্ষা উপমন্ত্রী নওফেল
৩১,জানুয়ারী,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: সংবাদপত্র তথা গণমাধ্যমকে জনপ্রতিনিধিদের তথ্যভাণ্ডার বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। রোববার (৩১ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। এ সময় চসিকের নবনির্বাচিত মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, শফিকুল ইসলাম ফারুক, চন্দন ধর, নবনির্বাচিত কাউন্সিলর গিয়াস উদ্দিন, নিলু নাগ প্রমুখ উপস্থিত ছিলেন। নওফেল সাংবাদিকদের উদ্দেশে বলেন, নাগরিক হিসেবে বলতে চাই, চসিক স্থায়ী প্রতিষ্ঠান। গণমাধ্যমে সংবাদ দেখব প্রতিষ্ঠানের সমালোচনা, ব্যক্তির নয়। প্রতিষ্ঠানের সমালোচনা মানে মেয়রের সমালোচনা নয়। প্রতিষ্ঠানের কর্মকর্তারা স্থায়ী। তথ্য তুলে ধরবেন সৎ সাহস নিয়ে। তুলে না ধরলে প্রতিষ্ঠান নির্জীব হয়ে যাবে। আপনি সুশিক্ষিত সন্তান। আপনি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান গড়েছেন। এটাই চিন্তার ভিন্নতা। আমরা শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে নেতিবাচক সমালোচনা দেখি। এতে কাজের সুবিধা হয়। আমরা গ্রামগঞ্জের শিক্ষাপ্রতিষ্ঠানের অনেক খবর পাই সংবাদপত্রে। এরপর মার্ক করে দিতে পারি সমস্যা সমাধানের জন্য। রাজনৈতিক প্রতিযোগিতা থাকবে আমাদের মধ্যে। সমন্বয় ছোট্ট শব্দ, বাস্তবায়ন কঠিন। সভাপতির বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস। বক্তব্য দেন সাবেক সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, নগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন বাবুল, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম প্রমুখ। ধন্যবাদ বক্তব্য দেন সিনিয়র সহ সভাপতি সালাহউদ্দিন মো. রেজা। কলিম সরওয়ার বলেন, অনলাইন ও টেলিভিশনের তাৎক্ষণিক তথ্যের প্রয়োজন হয়, তাই মেয়রের তথা চসিকের শক্তিশালী তথ্য সেল করা দরকার। যানজট নিরসনে অগ্রাধিকার দিতে হবে। ইব্রাহিম হোসেন বাবুল বলেন, পাঁচ বছর চসিক প্রশাসন চালাবেন নতুন মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। সত্য কঠিন হলেও আপনারা দেখিয়ে দেবেন। ইতিবাচক সমালোচনা করবেন। ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক এম নাসিরুল হক, জসিম চৌধুরী সবুজ, মোস্তাক আহমেদ, শামশুল হক হায়দারী, নির্মল চন্দ্র দাশ, আসিফ সিরাজ, ক্লাবের সহ সভাপতি স ম ইব্রাহিম, কার্যনির্বাহী সদস্য মোয়াজ্জেমুল হক, শহীদুল্লাহ শাহরিয়ার, মনজুর কাদের, দেবদুলাল ভৌমিক প্রমুখ।
ফটিকছড়ি প্রেসক্লাবের নতুন কমিটি গঠিত
৩১,জানুয়ারী,রবিবার,সজল চক্রবত্তীঁ,ফটিকছড়ি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রামের ফটিকছড়ি প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে নতুন কমিটি গঠিত হয়েছে।৩০ জানুয়ারি ফটিকছড়ি সিটি সেন্টারস্থ বৃহত্তর ফটিকছড়ি সমিতি কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে নির্বাচিতরা হলেন, সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী (দৈনিক ইনকিলাব), সিনিয়র সহ-সভাপতি মোঃ ইউনুস মিয়া (দৈনিক জনকণ্ঠ), সহ-সভাপতি জাহাঙ্গীর উদ্দীন মাহমুদ (আজকের সুর্যোদয়), সাধারণ সম্পাদক মুহাম্মদ রফিকুল আলম চৌধুরী (দৈনিক আমাদের সময়), যুগ্ম-সম্পাদক মুহাম্মদ আবু এখলাছ ঝিনুক (দৈনিক কালের কণ্ঠ), কোষাধ্যক্ষ মুহাম্মদ নাছির উদ্দীন (দৈনিক সংবাদ), প্রচার সম্পাদক মুহাম্মদ দৌলত শওকত (দৈনিক ভোরের কাগজ), সমাজসেবা সম্পাদক মোঃ কামাল উদ্দীন (দৈনিক দিনকাল), সাংস্কৃতিক সম্পাদক সজল চক্রবর্তী (দৈনিক প্রতিদিনের সংবাদ), ক্রীড়া সম্পাদক মোঃ এমরান হোসেন (দৈনিক পূর্বদেশ), পাঠাগার সম্পাদক মোঃ সাইফুর রহমান সোহান (দৈনিক দেশ রূপান্তর), কার্যনির্বাহী সদস্য সৈয়দ মোহাম্মদ মাসুদ (দৈনিক নয়াদিগন্ত) ও মুহাম্মদ জুনায়েদ (দৈনিক ভোরের দর্পণ)।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর