শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১
হাটহাজারীতে আরডিএস শপিং মলের উদ্বোধন
২২,মার্চ,সোমবার,হাটহাজারী সংবাদদাতা,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: আজ ২২ মার্চ দুপুরে হাটহাজারী চৌধুরীহাটস্থ আরডিএস শপিংমলের উদ্বোধন করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ,বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি,প্রধান আলোচক ছিলেন দক্ষিণ জেলা আওয়ামীলীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি। আরডিএস প্রপার্টিজের স্বত্ত্বাধিকারী হাজী মো. সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- হাটহাজারী উপজেলা ইউএনও রুহুল আমিন ,হাটহাজারী সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন, হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম, উত্তর জেলা আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন শাহ, সাবেক যুগ্ম সম্পাদক ইউনুস গণি চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।
ফটিকছড়ি আ.লীগের জনসমাবেশ: দীর্ঘ আড়াই বছর পর আসছেন ইঞ্জিনিয়ার মোশাররফ - থাকতে পারে বিশেষ বার্তা!
২২,মার্চ,সোমবার,সজল চত্রুবর্তী,ফটিকছড়ি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিশাল জনসমাবেশের আয়োজন করা হয়েছে। ২২ মার্চ সোমবার বিকালে ফটিকছড়ি কলেজ মাঠে এ জনসমাবেশ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মঞ্চ তৈরিসহ সার্বিক প্রস্ততি সম্পন্ন হয়েছে। জানা গেছে, সোমবার দুপুর ২টা থেকে জনসভার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। এতে উপজেলার ১৮ ইউনিয়ন ও ২টি পৌরসভা হতে অন্তত ১২ থেকে ১৫ হাজার লোকের সমাগম ঘটবে বলে আশা সংশ্লিষ্টদের। স্মরণকালের বৃহত্তম এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান এম.এ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান আতা। মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মাননা গ্রহণ করবেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে ফটিকছড়ি হতে স্থানপ্রাপ্ত দুই সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম ও আফতাব উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক খাদিজাতুল আনোয়ার সনি এমপি, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার তানজিবুল আলম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবু তালেব চৌধুরী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মদ হারুন, কার্যনির্বাহী সদস্য ইউপি চেয়ারম্যান রুম্তম আলী, পৌর মেয়র ইসমাইল হোসেন, ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম, বখতিয়ার সাঈদ ইরান, হাসিবুন সুহাদ চৌধুরী সাকিব, আখতার উদ্দীন মাহমুদ পারভেজ ও মঞ্জুর মোরশেদ ফিরোজ। বিশাল এ জনসমাবেশে সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম রহমান এবং সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী। জাানা গেছে, দীর্ঘ আড়াই বছর পর ফটিকছড়িতে আসছেন চট্টগ্রামের অভিভাবক হিসেবে খ্যাত ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। সে হিসেবে উপজেলা আওয়ামী লীগের এ জনসভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে জাতীয় প্রেক্ষাপটের পাশাপাশি স্থানীয় রাজনীতির বিভিন্ন বিষয়, আগামী ইউপি নির্বাচনে দলীয় প্রার্থী নির্ধারণ ও ফটিকছড়ির মেয়াদ উত্তীর্ণ ইউনিয়ন কমিটি গুলোর সম্মেলন সম্পন্ন করা নিয়ে দিকনির্দেশনা মূলক বিশেষ বার্তা দিতে পারেন বলে উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল একাধিক নেতা জানিয়েছেন।
চট্টগ্রামে করোনার সংক্রমণ বাড়ছেই, নতুন আক্রান্ত ২০০
২২,মার্চ,সোমবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: বেড়েই চলেছে করোনার সংক্রমণ। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে শনাক্ত হয়েছে ২০০ জন। সংক্রমণের হার বাড়লেও, বাড়ছে না সচেতনতা। স্বাস্থ্য সংশ্লিষ্টরা বার বার তাগিদ দিলেও মানুষ মাস্ক ব্যবহারে আগ্রহী নন। এই অবস্থা চলতে থাকলে করোনা সংক্রমণের হার আরও বাড়বে বলে মত সংশ্লিষ্টদের। সোমবার (২২ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, সর্বশেষ নমুনা পরীক্ষায় ২০০ জন নতুন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ৭৫১ জন। সর্বশেষ আক্রান্তদের মধ্যে নগরে ১৭১ জন এবং উপজেলায় ২৯ জন। এদিকে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ক্লাব, কমিউনিটি সেন্টার, কনভেনশন হল, হোটেল-রেস্টুরেন্টগুলোতে সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানসহ সব অনুষ্ঠানে ১০০ জনের বেশি অতিথির সমাগম নিষিদ্ধ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এছাড়া সীমিত পরিসরে অনুষ্ঠান চলাকালে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি ও কমপক্ষে ৩ ফুট শারীরিক দূরত্ব বজায় রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনায় আরও বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রকাশ্য স্থানে সভা-সমাবেশ, ওরশ, মিলাদ মাহফিল, মহোৎসব ও অন্যান্য ধর্মীয় অনুষ্ঠান আপাতত বন্ধ থাকবে। এ নির্দেশ অমান্য করলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
করোনা রুখতে পুলিশের শত স্পটে লাখো মাস্ক বিলি
২১,মার্চ,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: করোনার তৃতীয় ঢেউয়ের শুরুতেই মাঠে নেমেছে পুলিশ। চট্টগ্রামজুড়ে সচেতনামূলক কার্যক্রম চালাচ্ছে সিএমপি। শুধু একটি থানা এলাকার একশ স্পটেই এক লাখ মাস্ক বিতরণ করা হয়েছে। জনগণকে মাস্ক পড়তে উদ্বুদ্ধকরণে বাংলাদেশ পুলিশের কেন্দ্রীয় কর্মসূচির আওতায় এই কর্মসূচি পালন সিএমপির ডবলমুরিং থানা পুলিশ। ওসি মোহাম্মদ মহসীন বলেন, মাস্ক করোনা প্রতিরোধে সবচেয়ে সহজ সমাধান। মানুষ এবং করোনার মাঝে বাধা হয়ে দাঁড়াতে পারে এই মাস্ক। তাই মাস্ক পরিধান উদ্বুদ্ধ করতে আমরা ১০০ টি স্পটে এক লাখ মাস্ক বিলি করার উদ্যোগ গ্রহণ করেছি। পুলিশ সূত্রে জানা যায়, জনগণকে মাস্ক পড়তে উদ্বুদ্ধকরণে বাংলাদেশ পুলিশের কেন্দ্রীয় কর্মসূচির আওতায় রবিবার সকালে বিনামূল্যে মাস্ক বিতরণের কর্মসূচি উদ্বোধন করা হয়। এসময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ পশ্চিম জোনের উপ কমিশনার আব্দুল ওয়ারিশ, ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন উপস্থিত ছিলেন। এরপর অফিসার এবং স্বেচ্ছাসেবীদের সমন্বয়ে গঠিত টিমগুলো ১০০ স্পটে গিয়ে বিনামূল্যে মাস্ক বিতরণ শুরু করা হয়। উপ কমিশনার আব্দুল ওয়ারিশ ১০ টি স্পটে গিয়ে মাস্ক বিতরণ করেন। তিনি বলেন, করোনা থেকে বাঁচতে মাস্কের বিকল্প নেই। মাস্ক পরতেই হবে। তাই জনগণকে উদ্বুদ্ধ করতে আমাদের এই কর্মসূচি। এ ব্যাপারে আমরা জনগণেরও সহযোগিতা চাই। এসময় স্বেচ্ছাসেবকদের হাতে মাস্ক পরিধানে সচেতনতামূলক বিভিন্ন শ্লোগান সম্বলিত বর্ণিল প্ল্যাকার্ড, ফেস্টুন শোভা পাচ্ছিল। মাস্ক পরিধানে সচেতনতামূলক এই কর্মসূচি মাসব্যাপী চলবে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া সিএমপির অন্য থানাগুলোতেও এ কর্মসূচি পালন করা হচ্ছে।
করোনা: চট্টগ্রামে আক্রান্ত ১১১ জন
২১,মার্চ,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৯১০টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১১ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৩৭ হাজার ৫৪১ জন। এসময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ। রোববার (২১ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৪টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরে ১০০ জন এবং উপজেলায় ১১ জন। অন্যদিকে চট্টগ্রামে করোনার টিকাদান কার্যক্রমে সর্বশেষ টিকা নিয়েছেন ৪ হাজার ৮২১ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৩ হাজার ৪৪০ জন এবং উপজেলায় ১ হাজার ৪৮১জন। এখন পর্যন্ত ৪ লাখ ৩ হাজার ৫৫৩ জন টিকা গ্রহণ করেছেন।
বঙ্গবন্ধু ও বাংলাদেশকে নিয়ে যারা অপরাজনীতি করে তাদেরকে রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে:আ.জ.ম নাছির
২০,মার্চ,শনিবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশকে নিয়ে যারা অপরাজনীতি করে তাদেরকে রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে। বঙ্গবন্ধুর গড়া আওয়ামী লীগের কর্মকান্ডকে প্রশ্নবিদ্ধ করার জন্য যে বা যারা দায়ী থাকবে তাদেরকে দল হতে ও তাদের মদদদাতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের যৌথ আয়োজনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত হুশিয়ারী করেন। দিনব্যাপি অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন, দোয়া মাহফিল ও সকাল ১০টায় এ ব্লক আকাশ কনভেশন হল চত্বরে পায়রা উড়িয়ে সূচিত বর্ণাঢ্য আনন্দর Railly ওয়ার্ডের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পশ্চিম ফিরোজশাহ্ ওয়ার্ড কার্যালয় সম্মুখে সমাপ্ত হয়। বিকাল ৪টায় আলোচনা সভা বঙ্গবন্ধু চত্বরে ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. জহুরুল আলম জসিমের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এরশাদ মামুনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান বক্তা ছিলেন মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আলহাজ্ব বেলাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আকবরশাহ্ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেন, সহ-সভাপতি নেওয়াজ আহমদ, পাহাড়তলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজাফ্ফর আহমদ মাসুম। এতে আরো বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ইলিয়াছ খান, মোস্তফা কামাল বাচ্চু, আনোয়ার হোসেন, মো. জসিম উদ্দিন অলি আহমদ, জাহাঙ্গী কবির নয়ন, রেজাউল খোকন, শামীম আহমেদ সুমন, আনোয়ার হোসেন, কামরুজ্জামান রুমন, মো. শরিফুল আলম, ইকবাল হোসেন, মহিলা আওয়ামী লীগ নেত্রী যাছমা বেগম, দিপ্তি রানী মজুমদার, ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবু নোমান নাহিদ, সাধারন সম্পাদক আবদুল মান্নান, যুবলীগ নেতা, ইয়াকুবুল ইসলাম টিপু, বেলাল উদ্দিন জুয়েল, বেলাল আহমদ সরকার, আনিস চৌধুরী রাজন, ইমরান আলী রাজু, আবু সুফিয়ান মাহমুদ, তৌহিদুল ইসলাম পাপ্পু, আনোয়ার আজিম, ইঞ্জিনিয়ার নুরুজ্জামান, ছাত্রলীগ নেতা নেওয়াজ খান, তৌহিদুল ইসলাম, রাজু আহমেদ, আলী আকবর শাহীন, মো. মারুফুল ইসলাম বাবু প্রমুখ। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এতিমখানার শিশু শিক্ষার্থীদের নিয়ে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদ্যাপন করা হয়। পরে ক্রিকেট টূর্ণামেন্টের অংশগ্রহণকারী চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে ট্রফি বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। বাদ এশা হতে ঢাকা ও চট্টগ্রামের বেতার ও টেলিভিশন শিল্পী আলাউদ্দিন তাহের, আবদুল হালিম সহ অন্যান্য শিল্পীবৃন্দ সংগীত পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
অর্থ ও পরিকল্পনা উপ কমিটির সদস্য তসলিম উদ্দিন রানা পটিয়ায় নাগরিক সংবর্ধিত
২০,মার্চ,শনিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: পটিয়ার গর্ব,বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য মনোনীত হওয়ায় পটিয়া নাগরিক কমিটির উদ্যোগে জিরি কাজীর মাঠ প্রাঙ্গণে চেয়ারম্যান ও সাবেক মেধাবী ছাত্রনেতা আলী আকবর সিদ্দিকীর সভাপতিত্বে মহাসচি এনামুল হক এনাম ও জামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি,প্রাক্তন লায়ন্স গর্ভণর,মুক্তিযুদ্ধের সংগঠক,বিশিষ্ট রাজনীতিবিদ জননেতা লায়ন এম শামসুল হক,প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম,বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহামুদুল হক,বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাবেক প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহামুদুল হক,মক্কা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান,চন্দনাইশ আওয়ামী লীগের সদস্য মোঃ মোজাম্মেল হক,দেশরত্ন পরিষদের সভাপতি মুহাম্মদ শাহাবুদ্দিন,বিশিষ্ট সমাজসেবক কাজী নাসির উদ্দিন,দক্ষিণ জেলা দেশরত্ন পরিষদের সভাপতি শাহাজাহান চৌধুরী,পটিয়া পৌরসভা যুবলীগের সাবেক সভাপতি ডিএম জমীর উদ্দিন,দক্ষিণ জেলা কৃষক লীগের কৃষি ও সমবায় সম্পাদক মঞ্জুরুল আলম,দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সদস্য,স্যার আশুতোষ বিশ্ববিদ্যালয় কলেজ প্রাক্তন সভাপতি মামুনুর রশীদ মামুন,সিটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম রাশেদ চৌধুরী,নাগরিক কমিটির মহাসচিব এস এম দিদারুল হক জসীম,কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সদস্য আজগর হোসাইন,বক্তব্য রাখেন দক্ষিণ জেলা মুক্তিযুদ্ধ প্রজন্ম সাধারণ সম্পাদক শফিউল আজম,জসিম উদ্দিন তালুকদার,সৈয়দ নুরুল আমিন, নাগরিক কমিটির নেতা এম বেলাল উদ্দিন চৌধুরী, আলম,ওমর ফারুক,একেএম মহিউদ্দিন চৌধুরী এরশাদ,এস এম জাহেদ পলাশ,দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জয়নুল আবেদীন ফরহাদ,সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম,যুবনেতা আব্দুল্লাহ আল মামুন,তৌহিদুল আলম জুয়েল,সৈয়দ এরফানুল হক,আবসার উদ্দিন নজরুল ইসলাম,মোবাশ্বের,উজ্জ্বল দাশ,সাইফুল ইসলাম জুয়েল,আজিজুল্লাহ আজিজ,মাহাবুব,ইউনুস,বশির উদ্দিন,হারুন,রেজাউল,উতফল,ইফতেখার হোছাইন, মামুন,জোবায়ের,রিপন প্রমুখ। সভায় প্রধান অতিথি বলেন রাজনীতির মাঠের পরিক্ষীত ও আদর্শিক যোদ্ধা তসলিম উদ্দিন রানাকে দলে মুল্যায়ন করায় দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই।আওয়ামী লীগের দুঃসময়ের কর্মীর মুল্যায়ন দেখে আজ আমরা আন্দদিত ও গর্বিত। পটিয়ার তৃনমুলের কর্মী জয়ে দলের নিবেদিত ও আদর্শিক যোদ্ধারা আশান্বিত।আগামী দিনে পটিয়ার ভাগ্যে উন্নয়নে দলের পরিক্ষীত ও আদর্শিকদের জয় হবে ইনশাআল্লাহ।
সিএমপিকে ২০ হাজার মাস্ক দিলো কানেক্ট দ্যা ডটস
২০,মার্চ,শনিবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চ্যারিটি প্রতিষ্ঠান কানেক্ট দ্যা ডটস ফাউন্ডেশন চট্টগ্রামে কোভিড পরিস্থিতির ৩য় ঢেউয়ের প্রভাব বিস্তারের সময় মাস্ক ব্যবহারে সচেতনতা বাড়াতে আবারও বিনামূল্যে মাস্ক বিতরণের উদ্যোগ নিয়েছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সদস্যদের জন্য ২০ হাজার সার্জিক্যাল মাস্ক হস্তান্তর করেছে দাতব্য সংস্থাটি। শনিবার (২০ মার্চ) সকালে সিএমপি কমিশনারের কার্যালয়ে কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীরের কাছে ২০ হাজার সার্জিক্যাল মাস্ক হস্তান্তর করেন কানেক্ট দ্যা ডটস এর প্রতিষ্ঠাতা করপোরেট ব্যক্তিত্ব তানভীর শাহরিয়ার রিমন। এ সময় সিএমপির উপ কমিশনার (উত্তর) বিজয় বসাক এবং কানেক্ট দ্যা ডটস এর ট্রাস্টি মেম্বার আফফান বিন আনোয়ার ও হোসাইন রিফাত উপস্থিত ছিলেন। কানেক্ট দ্যা ডটস চট্টগ্রামে কোভিড পরিস্থিতির শুরু থেকেই অক্সিজেন ব্যাংক তৈরি করে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার দেওয়া, স্কুলের বেতন দিতে না পারা মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য দীর্ঘ মেয়াদী বৃত্তি চালু করা, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল এবং মা ও শিশু হাসপাতালে মেডিক্যাল ইকুইপমেন্ট সহায়তা প্রদান, পিপিই বিতরণ, বন্যায় ৩২টি জেলায় ত্রাণ পৌঁছে দেওয়ার কাজসহ নানা রকম সামাজিক কাজ করে আসছে। সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, কানেক্ট দ্যা ডটস এর কার্যক্রম প্রশংসনীয়। মানুষকে ঐক্যবদ্ধ করে কল্যাণের কাজে তারা যেভাবে এগিয়ে এসেছে, তাতে বহু মানুষ উপকৃত হচ্ছে। সিএমপি সদস্যদের জন্য মাস্ক দেওয়ায় তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।
মুজিববর্ষ: কবিতায় জাতির জনককে স্মরণ চট্টগ্রামে
১৯,মার্চ,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: মুজিববর্ষ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত আবৃত্তি, কবিতা পাঠ ও বৃন্দ পরিবেশনা নিয়ে বিশেষ অনুষ্ঠান 'আবৃত্তি'র আয়োজন করেছে মুজিববর্ষ জাতীয় বাস্তবায়ন কমিটির সাংস্কৃতিক উপ-কমিটির ওয়ার্কিং কমিটি: আবৃত্তি। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সহযোগিতায় শুক্রবার (১৯ মার্চ) বিকেলে নগরের কাজীর দেউড়ির মুক্তমঞ্চে আবৃত্তির এ আয়োজন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন কবির কবিতা আবৃত্তির মাধ্যমে চট্টগ্রামের বাচিক শিল্পীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা নিবেদন করেন। আবৃত্তিশিল্পী তাসকিয়া-তুন নুর তানিয়ার সঞ্চালনায় ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী রাশেদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক আবৃত্তিশিল্পী দেবাসীষ রুদ্র। ডিআইজি আনোয়ার হোসেন বলেন, এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুর অবদানকে আমরা কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি। আমাদের ভবিষ্যত প্রজন্মের সামনে বঙ্গবন্ধুর ইতিহাস, রাজনৈতিক কর্মকাণ্ড তুলে ধরছি। তারা যেন বুঝতে পারে কীভাবে, কার নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছিল। রাশেদ হাসান বলেন, আমরা শুধু আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে স্মরণ করবো না। আমরা যেন সত্যিকার অর্থে ভালোবাসার জায়গায় বঙ্গবন্ধুকে রাখতে পারি। আমরা যারা সংস্কৃতি চর্চা করি- আমরা যেন আমাদের কাজের ভেতর দিয়ে শেষ পর্যন্ত মানুষের কথা, মাটির কথা, মুক্তিযুদ্ধের কথা উচ্চারণ করতে পারি। অনুষ্ঠানে দলীয় আবৃত্তি পরিবেশনা করে প্রমা আবৃত্তি সংগঠন, বোধন আবৃত্তি পরিষদ, চট্টগ্রাম আবৃত্তি চর্চাকেন্দ্র, ত্রিতরঙ্গ আবৃত্তি দল এবং সুচয়ন ললিতকলা কেন্দ্র। এছাড়া আবৃত্তিশিল্পী শামীমা শীলা, দিলরুবা খানম, সেলিম ভূঁইয়া, দীপান্বিতা চৌধরী, সমুদ্র টিটু, ফাইরুজ নাওয়াল দুর্দানা, ইশরাত জাহান, মাহমুদা তাসনিম, অনিক মহাজন, গোলাম রসুল আশিক এবং লিটন কান্তি সরকার তাদের পরিবেশনায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর