শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১
চেম্বারে সাপ্লাই চেইন রেসিলিয়েন্স শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা
১৩,মার্চ,শনিবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স ও পরিকল্পনা মন্ত্রণালয়ের ন্যাশনাল রেসিলিয়েন্স প্রোগ্রামের (এনআরপি) যৌথ উদ্যোগে ৪ দিনব্যাপী সাপ্লাই চেইন রেসিলিয়েন্স শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। শনিবার (১৩ মার্চ) সকালে নগরের আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা কমিশনের প্রোগ্রামিং ডিভিশন প্রধান খন্দকার আহসান হোসেন। বক্তব্য রাখেন চিটাগাং চেম্বারের পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর, ইউএনডিপির প্রোগ্রাম এনালিস্ট আরিফ আবদুল্লাহ খান, পরিকল্পনা কমিশনের যুগ্ম সচিব আবু সাঈদ মো. কামরুজ্জামান ও এনআরপির প্রজেক্ট ম্যানেজার এস এম মোর্শেদ। বেসরকারি খাতের বিনিয়োগকে দুর্যোগ সহনীয় ও টেকসই করার লক্ষ্যে এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। প্রশিক্ষণ কর্মশালায় চট্টগ্রামের স্বনামধন্য ২৬টি প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা কমিশনের প্রোগ্রামিং ডিভিশন প্রধান খন্দকার আহসান হোসেন বলেন, সরকার অষ্টমপঞ্চ বার্ষিক পরিকল্পনায় সাপ্লাই চেইন রেসিলিয়েন্স বিষয়টি অন্তর্ভূক্ত করেছে। তাই এ বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে সংশ্লিষ্ট ব্যক্তি ও সংস্থার সক্ষমতা বৃদ্ধি করা প্রয়োজন। চেম্বার পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর বলেন, বেসরকারি খাতের সংশ্লিষ্ট কর্মকর্তারা যাতে প্রশিক্ষণ ও জ্ঞান অর্জনের মাধ্যমে এ সাপ্লাই চেইন বিষয়ে চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম হয় সেই লক্ষ্যে চিটাগাং চেম্বার এই উদ্যোগ গ্রহণ করেছে। ইউএনডিপির প্রোগ্রাম এনালিস্ট আরিফ আবদুল্লাহ খান বলেন, বেসরকারি খাত হচ্ছে দেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের প্রধান চালিকাশক্তি। আমাদের বেসরকারি খাতকে অবশ্যই দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মোকাবিলায় সহনশীল করে গড়ে তুলতে হবে।
মীরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন দুই যন্ত্রসংগীত শিল্পী
১৩,মার্চ,শনিবার,মীরসরাই প্রতিনিধি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: মীরসরাইয়ে লরির সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুই যন্ত্র শিল্পী নিহত হয়েছে। এ দুর্ঘটনায় গুরুতর আহত আরও দুই জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করানো হয়। শনিবার (১৩ মার্চ) ভোরে মীরসরাই উপজেলার সোনাপাহাড় এলাকার নাহার এগ্রোর সামনে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতরা হলেন- পার্থ প্রতীম গুহ (৫০) ও হানিফ আহমেদ (৪১)। তারা দুই জনই একটি ব্যান্ড দলের সদস্য বলে জানা গেছে। জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফিরোজ হোসেন বলেন, নাহার এগ্রোর সামনে ইউটার্নে ঢাকাগামী একটি লরি দ্রুত বেগে চট্টগ্রামমুখী রাস্তায় ঢুকে পরে। এতে ঢাকা থেকে আসা যন্ত্রশিল্পীদের বহনকারী মাইক্রোবাসটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলেই পার্থ প্রতীম নামে একজন নিহত হন। পরে আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে হাসপাতালে পাঠানো হয়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ পুলিশ ফাঁড়ির সহকারী উপ পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত তিনজনকে চমেক হাসপাতালে ভর্তি করানো হয়। এদের মধ্যে হানিফ নামে একজনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
হোম হসপিটালের বছরব্যাপী ফ্রি হেলথ ক্যাম্প
১২,মার্চ,শুক্রবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ব্যতিক্রমী স্বাস্থ্যসেবা নিয়ে- হোম হসপিটাল যাত্রা শুরু করে গত বছরের ডিসেম্বরে। করোনাকালে ঘরে বসেই মানুষ যেন সেবা নিতে পারে সেই সুযোগ করে দিয়েছে হোম হসপিটাল। মোবাইল ফোন বা সোশ্যাল মিডিয়ায় যোগাযোগের মাধ্যমে স্বল্প খরচে ঘরে বসেই চিকিৎসা সেবা নিশ্চিত করছে হোম হসপিটাল বিডি। এ ছাড়াও প্রতিমাসে একটি করে নগরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় ফ্রি চিকিৎসা ক্যাম্প ও ঔষধ প্রদান করছে। হোম হসপিটালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী, জনস্বাস্থ্য বিশেযজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, অনেক সময় ও অর্থ ব্যয় করে নগরের রাস্তার ঝক্কি ঝামেলা সহ্য করে রোগীদের চিকিৎসা সেবা নিতে যেতে হয়। এছাড়া করোনাকালে বিশেষ করে বয়স্কদের নিয়ে চিকিৎসক দেখানো একটু ঝামেলার। তাই সবদিক বিবেচনা করে মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে এই উদ্যোগ নিয়েছি। আমাদের মহিলা চিকিৎসক, ফিজিওথেরাপিস্ট ও ডেন্টিস্ট রয়েছেন। প্রশিক্ষিত নার্স-ব্রাদার ও স্বাস্থ্য সহকারী নিয়ে চিকিৎসক টিম নগরে রোগীর স্বজন হয়ে কাজ করছেন। হোম হাসপাতাল স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বছর জুড়ে প্রতিমাসে ফ্রি হেলথ ক্যাম্প ও ফ্রি ঔষধ প্রদান করার উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যে তিনটি হেলথ ক্যাম্প সম্পন্ন হয়েছে। সর্বশেষ পশ্চিম খুলশী মদিনাতুল মাদ্রসা ও এতিমখানায় হোম হসপিটালের ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়। এসময় ৫০ জন শিশু কিশোরদের মাঝে স্বাস্থ্যসেবা ও ফ্রি ঔষধ প্রদান করা হয়। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রুহুল আমিন, হোম হসপিটালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী ডা. বিদ্যুৎ বড়ুয়া, ডা. সৈকত সহ স্বাস্থ্যকর্মীরা হেলথ ক্যাম্পে উপস্থিত ছিলেন। সহযোগিতায় ছিল চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল, রোটারী ক্লাব অব চিটাগং প্রাইম ও সিটিজি ব্লাড ব্যাংক। সিটিজি ব্লাড ব্যাংক ফ্রি রক্তের গ্রুপ পরীক্ষা করে।
গাড়ির গ্যারেজে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের দুই টিম
১১,মার্চ,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: নগরের পাহাড়তলী থানার কর্নেলহাট এলাকায় বাগদাদ এক্সপ্রেসের গাড়ির গ্যারেজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের দুটি টিম। বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুর দেড়টার দিকে সিডিএ ১ নম্বর রোডের ওই গ্যারেজে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। আগ্রাবাদ ফায়ার স্টেশনের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ বলেন, আগুন নিয়ন্ত্রণে বন্দর ও আগ্রাবাদ ফায়ার স্টেশনের দুটি টিমের ৫টি গাড়ি কাজ করছে। তিনি বলেন, কর্নেলহাটের বাগদাদ এক্সপ্রেসের গাড়ির গ্যারেজে কীভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত তা এখনো জানা যায়নি। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।
ভ্যাট দিয়ে ১০ হাজার টাকার পুরস্কার জিতলেন চট্টগ্রামের দুইজন
১০,মার্চ,বুধবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস ( ইএফডি) মেশিনের ভ্যাট চালানের বিপরীতে ১০ হাজার টাকা করে দুইটি পুরস্কার জিতেছেন চট্টগ্রাম অঞ্চলের নাসির উদ্দিন ও মো. শাহজাহান। বুধবার (১০ মার্চ) নগরের স্ট্র্যান্ড রোড পুরাতন কাস্টম ভবনে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের আটটি বিভাগীয় দফতরের তৃতীয় ভ্যাট মেলার উদ্বোধন অনুষ্ঠানে দুই বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন ভ্যাট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন। অনলাইনে ভ্যাট রিটার্ন দাখিল ও ইএফডিকে জনপ্রিয় করতে আগ্রাবাদ, চট্টলা, চান্দগাঁও, রাঙামাটি, খাগড়াছড়ি, পটিয়া, কক্সবাজার ও বান্দরবানে একযোগে দুই দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বারের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপন। সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. শাহীনূর কবীর পাভেল। কমিশনার বলেন, আগের দুই মেলায় করদাতাদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছি আমরা। মূলত ব্যবসায়ীদের যাতে নিবন্ধন গ্রহণ বা রিটার্ন দাখিলে হয়রানির স্বীকার হতে না হয় এবং ইএফডিকে জনপ্রিয় করতেই এ মেলার আয়োজন। তিনি জানান, ১২-১৪ মার্চ নগরের বিভিন্ন বিপণিকেন্দ্র, বড় শপিং মলে ভ্যাট বুথ স্থাপনের মাধ্যমে করদাতাদের সেবা দেওয়া হবে। আগ্রাবাদ সিডিএর চান্দগাঁও, চট্টলা ও রাঙামাটি এ তিন ভ্যাট বিভাগের মেলায় প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন যুগ্ম কমিশনার মো. মুশফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন যুগ্ম কমিশনার মোহাম্মদ সেলিম শেখ।
ফটিকছড়িতে বনবিভাগের অভিযান: ঘর ভেঙ্গে ১ একর জায়গা উদ্ধার
৯,মার্চ,মঙ্গলবার,সজল চত্রুবর্ত্তি,ফটিকছড়ি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার দাঁতমারা ইউনিয়নের বনবিভাগের জায়গায় অবৈধভাবে ঘর নির্মাণ করায় উচ্ছেদ অভিযান চালিয়ে ঘর ভেঙ্গে দিয়ে ১ একর সংরক্ষিত বনভূমি উদ্ধার করেছে বন বিভাগের কর্মকর্তারা। মঙ্গলবার( ৯ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরীর নির্দেশে এ.সি. এফ হাছানুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে নারায়নহাট রেঞ্জের আওতাধীন দাঁতমারা বনবিভাগের এই অভিযান পরিচালনা করেন নারায়নহাট রেঞ্জ কর্মকর্তা এবং দাঁতমারা বিট কর্মকর্তা ইউনূসসহ বিভাগের কর্মীরা। উল্লেখ্য যে গত ২০ জানুয়ারি দাঁতমারা ইউনিয়নের বন বিভাগের কর্মীরা উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধভাবে নির্মিত সেমি পাকা ঘর ভেঙ্গে বনবিভাগের জায়গা উদ্ধার করেন।
তিন মানবিক সংগঠনকে খুলশী মার্টের চেক হস্তান্তর
৯,মার্চ,মঙ্গলবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: খুলশী মার্টের ১৫ বছর পূর্তি উপলক্ষে টুগেদার ফর হিউমিনিটি কার্যক্রমে প্রাপ্ত অনুদানের চেক তিনটি মানবিক সংগঠনকে হস্তান্তর করা হয়েছে। এই সংগঠনগুলো হলো বিদ্যানন্দ ফাউন্ডেশন, আল মানাহিল এবং জাগো ফাউন্ডেশন। গতকাল সোমবার খুলশি মার্টে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তিন মানবিক সংগঠনের প্রতিনিধির হাতে প্রাপ্ত অর্থ আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া হয়। গত ১১ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ১০ দিনব্যাপী খুলশী মার্ট থেকে শপিং করার মাধ্যমে এই মানবিক উদ্যোগ পরিচালিত হয়। এতে শপিং করে ৫% ডিসকাউন্টের সমপরিমাণ নগদ অর্থ ক্রেতারা তিনটি মানবিক সংগঠনকে অনুদান হিসেবে দান করেন। এছাড়া ক্রেতাদের অর্থের সাথে আরো ৫০% নগদ অর্থ খুলশি মার্ট কর্তৃপক্ষ তিন মানবিক সংগঠনকে প্রদান করেছে। খুলশী মার্টের ব্যবস্থাপনা পরিচালক গুলশানা আলী বলেন, খুলশী মার্টের সাথে একাত্ব থেকে সকল দেশি-বিদেশি ভোক্তা, সরবরাহকারী এবং সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী খুলশী মার্টকে সামগ্রিকভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন। খুলশী মার্টের সিইও সরফরাজ আলী বলেন, গত ১৫ বছর ধরে দেশি-বিদেশি গ্রাহকদের নিরবচ্ছিন্ন সেবা দিয়ে আসছে খুলশী মার্ট। খুলশী মার্টের ব্যবস্থাপক মোহাম্মদ শাখের হোসাইন জানান, ১৫ বছর পূর্তি উপলক্ষ্যে সিইও সরফরাজ আলীর বিশেষ উদ্যোগে- টুগেদার ফর হিউমিনিটি কার্যক্রম পরিচালিত হয়েছে। ক্রেতা-বিক্রেতা সবাই মিলে মানবিক উদ্যোগে সহযোগী হওয়ার লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়।- প্রেস বিজ্ঞপ্তি।
মহানগর আ.লীগের ৭ই মার্চের আলোচনা সভা: দলীয় শৃঙ্খলা যারা মানেন না তারা দলীয় প্রতিপক্ষ : মাহতাব
৮,মার্চ,সোমবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, ৭ই মার্চ বাঙালি জাতিসত্তার জাগরণের ঐতিহাসিক দলিল। এই দিনটি জাতীয় দিবস পালনের সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও আমরা ঘরে ঘরে জাতীয় পতাকা উত্তোলন করতে পারিনি। এই ব্যর্থতাকে স্বীকার করে আগামীতে এই দিনটিকে সম্মান ও শ্রদ্ধায় অভিষিক্ত করতে দলীয় নেতাকর্মীদের সজাগ হতে হবে। দলীয় শৃঙ্খলা যদি কেউ না মানেন তিনি অবশ্যই দলীয় প্রতিপক্ষ। যাদের সমর্থনে দলে অনুপ্রবেশ করেছেন তারা অবশ্যই দলের নীতি আদর্শচ্যুত হবেন। এদেরকে যারা প্রশ্রয় দিচ্ছেন তাদেরকেও একই পরিণতি ভোগ করতে হবে। আজ তারাই আমাদের প্রতিপক্ষ। গতকাল রবিবার মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, ১৯৭১ সালের ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণ একটি ঐতিহাসিক অর্জন। তাই এ দিনটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত। জাতিরজনক বঙ্গবন্ধু আমাদেরকে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ দিয়ে গেছেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি জাতিকে বিশ্বে একটি মর্যাদা এনে দিয়েছেন। তিনি আরও বলেন আমাদের মাঝে আত্মসমালোচনা ও কটাক্ষ করার লোক আছে। এগুলোর সুযোগ নেয় কিছু অবাঞ্চিত ব্যক্তি। তারাই এখন আমাদের প্রধান প্রতিপক্ষ। এরা মিটিং মিছিলে আসেন না, বড় বড় কথা বলেন, ব্যানার ও পোস্টার ও সংবাদপত্র বিবৃতিতে থাকেন সরব। চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখ চত্বরে প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় এই আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সৈয়দ আমিনুল হক, হাজী বেলাল আহমেদ, আবু তাহের, মো. ইলিয়াছ, সৈয়দ মো. জাকারিয়া, রফিকুল হোসেন বাচ্চু, কায়সার মালিক, মো. মুছা, কাউন্সিলর আশরাফুল আলম। এছাড়া উপস্থিত ছিলেন নোমান আল মাহমুদ, শফিক আদনান, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মো. হোসেন, মাহবুবুল হক মিয়া, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, আবু তাহের, ডা. ফয়সল ইকবাল চৌধুরী, মো. শহিদুল আলম, আবুল মনসুর, ইঞ্জি: বিজয় কিষাণ চৌধুরী, বখতিয়ার উদ্দিন খান, মহব্বত আলী খান, সাইফুদ্দিন খালেদ বাহার, থানা আওয়ামী লীগের আলহাজ্ব ফিরোজ আহমেদ, ছিদ্দিক আলম, অধ্যাপক আসলাম হোসেন প্রমুখ।
টার্মিনাল ও টিকেট কাউন্টার উদ্বোধনীতে মেয়র: এস. আলম গ্রুপ দেশে পরিবহন সেক্টরের অন্যতম দিকপাল
৭,মার্চ,রবিবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চসিকর মেয়র এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, যাত্রী পরিবহণে টার্মিনালগুলো শহরের বাইরে স্থাপন করা গেলে পরিবহনের শৃঙ্খলা এবং যানজট সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। তিনি গতকাল (শনিবার) বিকেলে ফিরিঙ্গী বাজার মেরিন ড্রাইভ রোডে এস. আলম বাস সার্ভিস এর নতুন টার্মিনাল ও টিকেট কাউন্টার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এস. আলম প্রুপের ভাইস চেয়ারম্যান আলহাজ আবদুস সালাম লাভুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। বক্তব্য রাখন চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, এস. আলম গ্রুপের পরিচালক প্রকৌশলী শহিদুল আলম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ। সিটি মেয়র এম. রেজাউল করিম চৌধুরী বলেন, এস. আলম গ্রুপ বাংলাদেশে পরিবহন সেক্টরের অন্যতম দিকপাল। এ পরিবহন ব্যবস্যার মধ্য দিয়ে তারা আজ একটি বিশাল শিল্প গ্রুপে পরিণত হয়ে সমাজের অনেক ক্ষেত্রে মানবিক অবদান রেখে যাচ্ছেন। তিনি বলেন, চট্টগ্রাম নগরীকে সুন্দর রাখতে হলে শুধুমাত্র মেয়র এবং কাউন্সিলরদের দায়িত্ব পালন করলে হবে না। এ শহরকে একটি সুন্দর ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন। তিনি পরিবহণ মালিক ও শ্রমিকদের যত্রতত্র গাড়ি পার্কিং না করা এবং যেখানে সেখানে যাত্রী উঠানামার অভ্যাস পরিহার করার আহ্বান জানান। বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর সকলকে ট্রাফিক আইন মেনে যাত্রী পরিবহণ ও কার্যক্রম পরিচালনার আহ্বান জানান।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর