রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১
পানির উৎপাদন ৪২ কোটি লিটারে উন্নীত করার তাগিদ
১৫মার্চ,রবিবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ চট্টগ্রাম ওয়াসায় পানির উৎপাদন ৩৬ কোটি লিটার থেকে বাড়িয়ে ৪২ কোটি লিটারে উন্নীত করে নগরবাসীকে শতভাগ সুপেয় পানি প্রাপ্তি নিশ্চিত করার ওপর তাগিদ দিয়েছেন। চট্টগ্রাম ওয়াসার কর্মকর্তাদের সঙ্গে শনিবার (১৪ মার্চ) মতবিনিময় সভায় তিনি এ তাগিদ দেন। সভায় নগরীতে সুপেয় পানি সরবরাহ এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প নিয়ে আলোচনা করা হয়। গত এক দশকে চট্টগ্রাম ওয়াসার উন্নয়নমূলক কর্মকাণ্ড পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম। এছাড়া ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ চট্টগ্রাম ওয়াসার বর্তমান ও ভবিষ্যত প্রকল্পসমুহের বিভিন্ন তথ্য তুলে ধরেন এবং এগুলো বাস্তবায়নে সচিবের সহযোগিতা প্রত্যাশা করেন। সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ চট্টগ্রাম ওয়াসার সার্বিক কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেন। তিনি পানির উৎপাদন এছাড়া আগামীতে মহানগরীর বিভিন্ন শিল্প এলাকায় পানি সরবরাহ এবং গ্রাহকের সুবিধার জন্য বিলিং সিস্টেমকে অটোমেশন করা, নিরাপদ পানি সরবরাহ নিশ্চিত করা, পুরনো পাইপলাইন রিপ্লেসমেন্ট প্রকল্প হাতে নেওয়ার ওপর গুরুত্বারোপ করেন। আসন্ন রমজান মাসকে সামনে রেখে গৃহীত পদক্ষেপসমূহে সন্তোষ প্রকাশ করে সচিব নগরীতে বিশুদ্ধ পানি সরবরাহে আন্তরিকতার সঙ্গে সবাইকে কাজ করতে বলেন। চট্টগ্রাম ওয়াসার উপ-ব্যবস্থপনা পরিচালক গোলাম হোসেন এর সঞ্চালনায় সভায় চট্টগ্রাম ওয়াসার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
চোরাইকৃত কালো স্ল্যাজ তৈলসহ ৩ চোরাকারবারীকে আটক করেছে Rab
১৫মার্চ,রবিবার,কমল চক্রবর্তী,বিশেষ প্রতিনিধি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন শাহ আমানত সংযোগ সড়ক এলাকায় অভিযান চালিয়ে চোরাইকৃত ১৪,০০০ লিটারকালো স্ল্যাজ তৈল উদ্ধারসহ ৩ জন চোরাকারবারীকে আটক করেছে Rab। গত বৃহস্পতিবার ১৩ই মার্চ ৪:৪৫ মিনিটের সময় নগরীর চান্দগাঁও থানাধীন শাহ আমানত সংযোগ সড়কের বাম পাশে স্কয়ার কমিউনিটি সেন্টারের সামনে অভিযান চালিয়ে চোরাইকৃত কালো স্ল্যাজ তৈলসহ ৩ চোরাকারবারীকে আটক করা হয়েছে বলে জানান Rab-7 এর সহকারী পরিচালক ( মিডিয়া) এ এস পি মাহমুদুল হাসান মামুন। আটককৃত আসামীরা হলেন, মহিউদ্দিন আলী (৩৫) চট্টগ্রাম জেলার ডবলমুরিং, থানাধিন বারেক বিল্ডিং, রশিদ বিল্ডিং (২য় তলা) এলাকার মৃত আলতাফ মিয়ার ছেলে ও মোঃ সুলতান বেপারী (৩৯) বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ থানার বেপারী বাড়ি (সিন্নিরতুর) গ্রামের সোবাহান বেপারীর ছেলে এবং মোঃ সালাউদ্দিন (৫৮) ড্রাইভার চাঁদপুর জেলার শাহরাস্তি থানার দিগদাইর (মাইজের বাড়ি) গ্রামের মৃত আলী আকবরের ছেলে। Rab-7 এর সহকারী পরিচালক এসএসপি কাজি মোঃ তারক আজিজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে, কতিপয় চোরাকারবারী ব্যক্তি চোরাচালানকৃত কালো স্লাজ তেল (তৈল জাতীয় পদার্থ) ট্যাংক লরি গাড়িতে পরিবহন করে বিক্রয়ের উদ্দেশ্যে ঢাকার দিকে যাচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে Rab-7 এর একটি টহল দল চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন শাহ আমানত সংযোগ সড়কের বাম পাশে স্কয়ার কমিউনিটি সেন্টারের সামনে একটি বিশেষ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করতে থাকে। এসময় চেকপোস্টের দিকে আসা একটি ট্যাংক লরি Rab এর উপস্থিতি টের পেয়ে চেক পোস্টের অদূরে গাড়ি থামিয়ে, গাড়ি থেকে ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে ৩ জনকে আটক করে Rab-7। পরে আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্ত মতে ট্যাংক লরি হতে ১৪,০০০ লিটার চোরাইকৃত স্ল্যাজ তেল উদ্ধার করা হয় এবং একটি ট্যাংক লরি (নারায়ণগঞ্জ-ঢ-৪১-০০৬৫) জব্দ করা হয়। তিনি আরও জানান। উদ্ধারকৃত স্ল্যাজ তেল এর আনুমানিক মূল্য ১১ লক্ষ ২০ হাজার টাকা এবং জব্দকৃত ট্যাংক লরির আনুমানিক মূল্য ১ কোটি টাকা। গ্রেপ্তারকৃ্ত আসামীকে চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।
চট্টগ্রাম ইপিজেডের চুরি যাওয়া ৬৪ লক্ষ টাকাসহ ১ জনকে আটক করেছে Rab
১৫মার্চ,রবিবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম ইপিজেড এলাকার জিহোং মেডিকেল প্রোডাক্ট বিডি লিঃ এর শ্রমিকদের বেতনের চুরি যাওয়া ৬৩,৭৬,৫০০ (তেষট্টি লক্ষ ছিয়াত্তর হাজার পাঁচ শত) টাকা উদ্ধারসহ ১ আসামীকে গ্রেফতার করেছে Rab-7। গত বৃহস্পতিবার ১৩ মার্চ সকাল ৮:৪০ মিনিটের সময় ঢাকা মহানগরীর মিরপুর থানাধীন মেরুন রোড এলাকার হোটেল লন্ডন প্লেসে অভিযান চালিয়ে চোরাইকৃত টাকাসহ ১ জনকে আটক করা হয়েছে বলে জানান, Rab-7 এর সহকারী পরিচালক(মিডিয়া) এ এস পি মাহমুদুল হাসান মামুন। আটককৃত আসামী হল, আসামী মোঃ তুষার মাহমুদ ওরফে রাসেল (২৬) বরগুনা জেলার তালতলী থানার মোঃ ছিদ্দিক পালওয়ার এর ছেলে। Rab-7 এর সহকারী পরিচালক এসএসপি কাজি মোঃ তারক আজিজ জানান, গত ১২ই মার্চ জিহোং মেডিকেল প্রোডাক্ট বিডি লিঃ এর ব্যবস্থাপক মোঃ মোফাজ্জল হোসেন (৩৭) Rab-7, চট্টগ্রাম এ অভিযোগ করেন যে, তাদের প্রতিষ্ঠানে স্টোর হেল্পার হিসেবে কর্মরত মোঃ তুষার মাহমুদ ওরফে রাসেল (২৬) উক্ত প্রতিষ্ঠানের ম্যানেজমেন্ট অফিস কক্ষে রক্ষিত ৬৫,৩০,০০০ টাকা ভোল্ট ভেঙে নিয়ে পালিয়ে যায় যা শ্রমিকদের বেতন ও অন্যান্য খরচ মিটানোর উদ্দেশ্যে রাখা হয়েছে। পরবর্তীতে এ ঘটনার প্রেক্ষিতে চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানায় একটি মামলা দায়ের করা হয়(যাহার মামলা নং ২৬/১১৪, তারিখ- ১২ মার্চ ২০২০ইং)। Rab-7 এ দাখিলকৃত অভিযোগের প্রেক্ষিতে Rab-7 চট্টগ্রাম এর একটি গোয়েন্দা দল চোরাইকৃত টাকা উদ্ধারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি এবং ছায়া তদন্ত শুরু করে। পরবর্তীতে Rab সদর দপ্তরের সার্বিক সহায়তায় এবং Rab-7, পতেঙ্গা এর একটি চৌকষ দল তথ্যপ্রযুক্তির মাধ্যমে জানতে পারে যে, টাকা চোর চক্রের সদস্য ঢাকা মহানগরীর মিরপুরের কোন এক জায়গায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে গত ১৩ মার্চ Rab-7 এর একটি দল ঢাকা মহানগরীর মিরপুর থানাধীন মেরুন রোড এলাকার হোটেল লন্ডন প্লেসে অভিযান চালিয়ে ১ জনকে আটক করে। পরে তার দেখানো ও সনাক্ত মতে উক্ত কক্ষের মধ্যে একটি কালো ব্যাগের ভিতর লুকানো অবস্থায় ৬৩,৭৬,৫০০ টাকা উদ্ধার করা হয়। উল্লেখ্য যে, মোঃ তুষার মাহমুদ ওরফে রাসেল উক্ত প্রতিষ্ঠানের একজন অন্যতম পুরাতন কর্মচারী। জিজ্ঞাসাবাদে সে জিহোং মেডিকেল প্রোডাক্ট বিডি লিঃ এর ম্যানেজমেন্ট অফিস কক্ষে রক্ষিত টাকা চুরির কথা স্বীকার করে।
পোলিং এজেন্টদের সুরক্ষা দেওয়ার নির্দেশ সিইসির
১৪মার্চ,শনিবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটকেন্দ্রে পোলিং এজেন্টদের সুরক্ষা দিতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। শনিবার (১৪ মার্চ) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত রিটার্নিং অফিসার, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশনা দেন। তিনি বলেন, নির্বাচনে বড় অভিযোগ- ভোটকেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেওয়া। তবে কোনো পোলিং এজেন্ট নিজ দায়িত্বে যখন ভোটকেন্দ্রে প্রবেশ করবেন তখন তাদের নিরাপত্তা এবং সুরক্ষা দেওয়ার দায়িত্ব আইনশৃঙ্খলাবাহিনীর। কিন্তু অধিকাংশ ক্ষেত্রে দেখা যায় ভোটকেন্দ্রে প্রবেশ করেন না এজেন্টরা। এছাড়া গত দুই বছরে ভোটকেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেওয়ার কোন অভিযোগ পাওয়া যায়নি। বিভাগীয় কমিশনার এবিএম আজাদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান, সহকারী রিটার্নিং অফিসার মনির হোসেন খান প্রমুখ।
নগরীর বায়েজিদ বোস্তামী এলাকায় অভিযান চালিয়ে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে Rab
১৪মার্চ,শনিবার,কমল চক্রবর্তী,বিশেষ প্রতিনিধি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন পূর্বাঞ্চল সমবায় হাউজিং সোসাইটি এলাকায় অভিযান চালিয়ে ১.৭০০ কেজি গাঁজা উদ্ধারসহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে Rab-7। বৃহস্পতিবার ১২ মার্চ রাত ৯:৩০ মিনিটের সময় নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন পূর্বাঞ্চল সমবায় হাউজিং সোসাইটি আকবরটিলা সোহাগ কলোনী এলাকায় অভিযান চালিয়ে গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে বলে জানান Rab-7 এর সহকারী পরিচালক(মিডিয়া) এ এস পি মাহমুদুল হাসান মামুন। আটককৃত আসামী হল, মোছাঃ নাছিমা বেগম ওরফে রত্না (৫০), স্বামী- মৃত সাইফুল ইসলাম, গ্রাম- পূর্বাঞ্চল সমবায় হাউজিং সোসাইটি, আকবরটিলা, থানা- বায়েজিদ বোস্তামী, জেলা- সিএমপি চট্টগ্রাম এবং মোঃ ইকবাল (৪০), পিতা- জলিল শেখ, গ্রাম- মেহেদীগঞ্জ (শেখ বাড়ি), থানা- সদর, বাগেরহাট, এ/পি- পূর্বাঞ্চল সমবায় হাউজিং সোসাইটি, আকবরটিলা (সোহাগের কলোনী), থানা- বায়েজিদ বোস্তামী, জেলা- সিএমপি চট্টগ্রাম। Rab-7এর সহকারী পরিচালক এসএসপি কাজি মোঃ তারক আজিজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পা্রি যে, নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন পূর্বাঞ্চল সমবায় হাউজিং সোসাইটি আকবরটিলা সোহাগ কলোনী, ইকবালের ভাড়াকৃত বসত ঘরের ভিতর কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে Rabর একটি টহল দল অভিযান চালিয়ে দুই মাদক ব্যবসায়ীকে আটক করে। পরে আটককৃত আসামীদের আইন মোতাবেক তল্লাশী করে মোছাঃ নাছিমা বেগম ওরফে রত্নার কাছ থেকে ১ কেজি গাঁজা এবং মোঃ ইকবালের কাছ থেকে ৭০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। তিনি আরও জানান, গ্রেফতারকৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের কাছে মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করে আসছে। আটককৃত আসামীদের বায়েজিদ বোস্তামী থানায় হস্তান্তর করা হয়েছে।উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১৭,০০০ টাকা বলেও জানান।
নারী উদ্যোক্তাদের পণ্য মেলা উদ্বোধন
১৪মার্চ,শনিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: কুটির শিল্পের বিকাশে ও তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করার লক্ষ্যে জিইসিতে উদ্বোধন হলো ৩দিন ব্যাপী স্প্রিং কার্নিভাল। জিইসি মোড়ের একটি রেস্টুরেন্টে গতকাল শুক্রবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন লায়ন্স জেলা গভর্নর লায়ন কামরুন মালেক। আয়োজকের দায়িত্বে ছিলেন-এ অ্যান্ড এস বিজন্যাস কমিউনিকেশনের এডমিন সায়মা সুলতানা, রাশেদা বেগম শিমু, আনিকা তাবাস্‌সুম, তানজিনা আরশি, সাজ্জাদ হোসেন, ফরহাদ সিরাজ সানজি। রাইজিং স্টারের প্রেসিডেন্ট ইলিয়াছ রিপনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বিজিএমইর পরিচালক এস এম আবু তৈয়ব, লায়ন্স জেলা কেবিনেট সেক্রেটারি জি কে লালা, ট্রেজারার আশরাফুল আলম আরজু, চট্টগ্রাম উইম্যান চেম্বারের সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রুহি মোস্তফা, পরিচালক সুলতানা নুরজাহান রোজী, লায়ন্স অ্যামিয়েবল রোজ গার্ডেনের প্রেসিডেন্ট শাহেলা আবেদীন, ইনার হুইল ক্লাব অব অনন্যার নাজমা আক্তার, চার্টার প্রেসিডেন্ট শাফকাত আক্তার, চাটগাইঁয়া বুলেটের এডমিন আসিফ আহম্মেদ শোভন। এতে ঢাকা ও চট্টগ্রামের ডিজাইনারদের তৈরি প্রতিষ্ঠিত ব্র্যান্ডের পোশাকের ৩০টি স্টল রয়েছে। এই মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত উন্মুক্ত।- প্রেস বিজ্ঞপ্তি
আর্ত মানবতার সেবায় লায়নদের এগিয়ে আসতে হবে
১২মার্চ,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: লায়ন্স জেলা গভর্নর লায়ন কামরুন মালেক বলেছেন, লায়নিজমের মূল উদ্দেশ্য হচ্ছে সমাজের দরিদ্র ও দুস্থ মানুষের সেবা করা। সে সেবার মহান ব্রত নিয়ে লায়ন্স ক্লাব অব চিটাগং রোদসীর অগ্রযাত্রাকে স্বাগত জানাই। লায়নিজমের ভূবনে আরো একটি নতুন ক্লাব আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ হল। নতুন ক্লাবের প্রত্যেক সদস্যকে জেলার পক্ষ থেকে অভিনন্দন জানাই। আশাকরি প্রত্যেক সদস্য লায়নিজমের লক্ষ্য ও আদর্শকে ধারণ করে সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কল্যাণে কাজ করবে। মানুষের সেবা করাই প্রকৃত ধর্ম। চিত্ত-বিত্তের সমন্বয়ের মাধ্যমে মানুষের সেবা করে পরম সৃষ্টিকর্তার নৈকট্য লাভ করা যায়। তাই আর্তমানবতার সেবায় সকল লায়নদেকে মানবসেবায় এগিয়ে আসার আহ্বান জানাই। তিনি গত ১০ মার্চ আগ্রাবাদের একটি রেস্টুরেন্টে লায়ন্স ক্লাব অব চিটাগং রোদসীর ক্লাব ইন্ডাকশন সিরেমনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ক্লাব প্রেসিডেন্ট লায়ন হাজী জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চিফ কো-অর্ডিনেটর প্রাক্তন জেলা গভর্নর লায়ন মঞ্জুরুল আলম মঞ্জু, পিডিজি লায়ন রূপম কিশোর বড়ুয়া, কেবিনেট সেক্রেটারী লায়ন জি কে লালা, কেবিনেট ট্রেজারার লায়ন আশরাফুল আলম আরজু, জয়েন্ট কেবিনেট সেক্রেটারী লায়ন আরিফ আহম্মদ, জয়েন্ট কেবিনেট ট্রেজারার লায়ন মো. মনিরুল কবির, কনসার্ন রিজিয়ন চেয়ারপার্সন লায়ন শহীদ সারোয়ার ম্যাঙ্মি, কনসার্ন জোন চেয়ারপার্সন লায়ন মীর আকতার হোসেন, ক্লাব অর্গানাইজার ও জোন চেয়ারপার্সন লায়ন ইঞ্জিনিয়ার চন্দন দাশ। প্রতিবেদন পেশ করেন ক্লাব সেক্রেটারী লায়ন বাবলা দে। স্বাগত বক্তব্য দেন, অনুষ্ঠান কমিটির চেয়ারম্যান লায়ন সুজিত কুমার দাশ। কোরআন তেলোয়াত করেন লায়ন মো. নূরুর রশিদ ও গীতাপাঠ করেন লায়ন সুজিত কুমার দাশ। শপথবাক্য পাঠ করান লায়ন ইঞ্জিনিয়ার বাবু পাল। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গভর্নর সিনিয়র অ্যাডভাইজার লায়ন প্রসুন কুমার বড়ুয়া, রিজিয়ন চেয়ারপার্সন হেডকোয়ার্টার (এডমিন) লায়ন তপন কান্তি দত্ত, রিজিয়ন চেয়ারপার্সন হেডকোয়ার্টার (একটিভিটিস) লায়ন জাহাঙ্গীর মিয়া, রিজিয়ন চেয়ারপার্সন লায়ন আবু মোর্শেদ, লায়ন আব্দুল্লাহ আল কাদের, লায়ন মো. হুমায়ন কবির, লায়ন মো. ইমতিয়াজ ইসলাম, লায়ন ইঞ্জিনিয়ার মো. মজিবুর রহমান, লায়ন নিজামউদ্দিন মামুন, লায়ন মোসলেহ উদ্দিন আহম্মেদ অপু্ল্ল্ল প্রমুখ। অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল-শিল্পী সুহৃদ সংঘের তত্ত্বাবধানে টিভি শিল্পীদের সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান, কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন, জেলা গভর্নর লায়ন্স ক্লাবস্‌ ইন্টারন্যাশনাল প্রদত্ত ক্লাব চার্টার সার্টিফিকেট প্রদান, নতুন সদস্যদের শপথবাক্য পাঠ ও পিন প্রদান, জেলা গভর্নর টিম ও প্রাক্তন জেলা গভর্নরদের সংবর্ধনা।- প্রেস বিজ্ঞপ্তি
করোনাভাইরাস: চট্টগ্রামের প্রতিটি হাসপাতালের ১০০ বেড নিয়ে আলাদা ইউনিট গঠন
১১মার্চ,বুধবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: করোনা চিকিৎসার প্রস্তুতি হিসেবে চট্টগ্রাম বিভাগের ১১ জেলার প্রতিটি সরকারি হাসপাতালের ১০০ টি করে বেড নিয়ে আলাদা আইসোলেশন ইউনিট গঠন করা হয়েছে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর। বুধবার চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালকের নিজ কার্যালয়ে বসে নিউজ একাত্তরকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি এ তথ্য জানান। এ সময় তিনি জানান, এ লক্ষ্যে হাসপাতালগুলোতে জনবল ও অন্যান্য সামগ্রী প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও রেলওয়ে হাসপাতাল, বন্দর হাসপাতাল ও সিটি করপোরেশন হাসপাতাল প্রয়োজনে ব্যবহার করা হবে বলে জানিয়েছেন তিনি। এদিকে, ইটালি ফেরত চট্টগ্রামের বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক, ফটিকছড়ি ও কক্সবাজারে একজন করে হোম কোয়ারেন্টাইনে আছে বলে জানিয়েছেন এই স্বাস্থ্য পরিচালক।
মাদারীপুরে সাংবাদিকের উপর হামলার ঘটনায় মিলেনিয়াম হিউম্যান রাইটসের তিব্র নিন্দা ও প্রতিবাদ
১১মার্চ,বুধবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: মাদারীপুরের নারী সাংবাদিক সাবরীন জেরিনের (২৫) ওপর হামলা চালিয়েছে এলজিইডি অফিসের কর্মচারী ও ঠিকাদাররা। মঙ্গলবার (১০ মার্চ) সন্ধ্যায় মাদারীপুর এলজিইডি অফিসে এ ঘটনা ঘটে। তিনি দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ মাদারীপুর জেলা প্রতিনিধি ও স্টাফ রির্পোটার হিসেবে কর্মরত আছেন। সন্ত্রাসী হামলায় গুরুতর আহত সাবরিন জেরিন মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন । হামলার শিকার সাবরীন জেরিনের স্বামী আবদুল্লাহ আল মামুন বিজনেস বাংলাদেশ পত্রিকার ফরিদপুর ব্যুরো প্রধান । তিনি জানান, পত্রিকায় টেন্ডার বিজ্ঞাপন প্রকাশের জন্য মাদারীপুর এলজিইডি অফিসের ইউডি নাসির উদ্দীন মঙ্গলবার সন্ধ্যায় আমার স্ত্রীকে ফোন করে অফিসে ডাকেন। অফিসে যাওয়ার পর তিনি বিজ্ঞাপন না দিয়ে আমার স্ত্রীর সাথে খারাপ ব্যবহার, অকথ্য ভাষায় গালাগাল ও অশ্লীল আচরণ করে। স্ত্রীর ফোন পেয়ে আমি এলজিইডি অফিসে গেলে নাসির উদ্দীনের নেতৃত্বে ১০/১৫ জন ঠিকাদার আমাকে মারপিট করে। এ সময় আমার স্ত্রীর তলপেটে ৭/৮টি লাথি, কিলঘুষি, চড়থাপ্পড় ও চুল ধরে টানাহেঁচড়া করে। বেধড়ক হামলায় আমার স্ত্রী গুরুতর আহত হয়। আবদুল্লাহ আল মামুন জানান, মারধরের সময় নাসির উদ্দীন বলেন তুই কিসের সাংবাদিক তোদের মত কত সাংবাদিক আমার জীবনে মেরেছি। কেউ আমার কিছু করতে পারেনি। তুই যা পারিস তাই করিস। এসময় আমাদের চিৎকারে আশপাশের লোকজন এসে আমাদের জীবন রক্ষা করে। এ ঘটনায় মাদারীপুর সদর থানা ওসি কামরুল ইসলাম মিঞা জানান, এ ঘটনায় থানায় মামলা করেছেন আহত সাংবাদিক সাবরীন জেরিনের স্বামী আবদুল্লাহ আল মামুন। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক যুগ্ম সম্পাদক সাংবাদিক নেতা মো. সাজ্জাদ হোসেন সাবরিন জেরিনের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সাংবাদিকের উপর এ ধরনের সন্ত্রাসী হামলার ঘটনা মুক্ত গণমাধ্যমের জন্য হুমকি সরূপ। তিনি এই ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অবিলম্বে দোষীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন মাদারীপুরে কর্মরত সাংবাদিকরা। উক্ত হামলার ঘটনায় মিলেনিয়ামের হিউম্যান রাইটস এন্ড জার্নালিস্ট ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর কমিটির পক্ষ থেকে তিব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর