প্রধানমন্ত্রীকে ড. মাধব আচার্য রচিত গ্রন্থ- হরসকোপ প্রদান
১৩সেপ্টেম্বর,শুক্রবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশের গর্ব প্রজ্ঞাবান জোতিষ গবেষক জাতিসংঘ ইউএসও পুরস্কারপ্রাপ্ত বিভিন্ন টিভি চ্যানেলে জ্ঞান গর্ব আলোচক ড. মাধব আচার্যের দীর্ঘ দিনের গবেষণার ফসল বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের অমূল্য দলিল স্বরূপ আগামী দুই শত বছর বাংলাদেশের ভালো মন্দের উপর হরসকোপ রচনা করেছেন। যাহা বাংলাদেশের ভবিষ্যত প্রজন্মের যথার্থ কল্যাণে আসবে। অন্যদিকে মহান স্বাধীনতা যুদ্ধের দলিল হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। সত্যই এই ধরনের গবেষণা এ প্রথম গত ৪ আগস্ট প্রধানমন্ত্রীর মাদার অব ইউমিনিটি শেখ হাসিনা ওয়াজেদকে অত্যন্ত উৎসবমূখর পরিবেশে গণভবনে উপহার প্রদান করেন। এ হরসকোপ টা ইংরেজি বাংলা ভার্সনে জাতির জনক বঙ্গবন্ধু বঙ্গমাতা ফজেলেনুতেচ্ছা মুজিব ও সকল শহীদ মুক্তিযোদ্ধাদের নামে উৎসর্গ করেছেন। প্রেস বিজ্ঞপ্তি।
ধর্মীয় অনুশাসন মেনে চলাই কারবালার শিক্ষা: সাবেক মেয়র মনজুর আলম
১৩সেপ্টেম্বর,শুক্রবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: সাবেক মেয়র এম মনজুর আলমের বাসভবনে গত ১০ মহররম দশ দিনব্যাপী শোহাদায়ে কারবালা মাহফিলের সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেছেন ধর্মীয় অনুশাসন মেনে চলাই কারবালার শিক্ষা । এ উপলক্ষে খতমে কুরআন, খতমে সহীহ বুখারী শরীফ, স্মৃতিচারণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে সিটিগেইটস্থ মোস্তফা-হাকিম বাগানবাড়ি হযরত আবু বকর জামে মসজিদে মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সাবেক মেয়র এম মনজুর আলম। আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত মাহফিলে এম মনজুর আলম বলেন, মুসলিম উম্মাহ’র জন্য ১০ মহররম একটি শোকাবহ দিন। এদিন মহানবীর (দ.) দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.) ইয়াজিদ বাহিনীর হাতে শহীদ হন। রাসুল পরিবারের এই আত্মত্যাগ আজ বিশ্বব্যাপী চির স্মরণীয়। তাঁদের এই ত্যাগ ইসলামকে করেছে আরো সমুন্নত আরো উজ্জ্বল। আর এই পবিত্র মাস মহররমকে যথাযথ মর্যাদার মাধ্যমে পালন করা সকলের দায়িত্ব। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী। আলোচক ছিলেন জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতি অছিয়র রহমান আল কাদেরী, মুফতি মোহাম্মদ আব্দুল ওয়াজেদ, মাওলানা সৈয়দ ইউনুছ রজবী, মাওলানা আব্দুল মান্নান ও মাওলানা আবু তাহের নিজামী। উপস্থিত ছিলেন সীতাকুণ্ডের এমপি দিদারুল আলম, এম এ তাহের, নিজামুল আলম, সারওয়ার আলম, শাহীনুল আলম, ফারুক আজম, সাইফুল আলম, সাহিদুল আলম, অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, নেছার আহাম্মদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।
দেশপ্রেম আর মেধা দিয়ে পেরিয়ে যাও স্বপ্নের ঠিকানা: আ.জ.ম নাছির
১৩সেপ্টেম্বর,শুক্রবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশপ্রেম, মমতা, মূল্যবোধ আর মেধা দিয়ে নিজের এবং দেশের স্বপ্নের ঠিকানা পেরিয়ে যাও। গতকাল বুধবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে চট্টল ইয়ুথকয়ার আয়োজিত রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়ান দিবস উপলক্ষে শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতা ও দুদিনব্যাপী রবীন্দ্র সঙ্গীত সম্মিলন অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের সভাপতিত্বে ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক সুজিত চৌধুরী মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন চট্টল ইয়ুথকয়ারের প্রতিষ্ঠাতা সভাপতি অরুণ চন্দ্র বণিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, প্রকৌশলী প্রবীর কুমার সেন, বীরকন্যা প্রীতিলতা ট্রাস্ট্রের প্রতিষ্ঠাতা সভাপতি পঙ্কজ চক্রবর্তী, মো. খোরশেদ আলম । বক্তব্য রাখেন এ কে জাহেদ চৌধুরী, সুজিত দাশ অপু, প্রণব রাজ বড়ুয়া, রিয়া দাশ চায়না, হিল্লোল দাশ সুমন, মোহাম্মদ হোসেন, সজল দাশ, শিল্পী হানিফুল ইসলাম, সবির আহমদ, সমিরণ পাল, সালাম আকতার শীলা, নারগিস ফাতেমা, প্রিয়াংকা দাশ মন্ডল প্রমুখ। সাংস্কৃতিক প্রতিযোগিতায় মহানগর ও বিভিন্ন উপজেলা পর্যায়ের স্কুল-কলেজের প্রায় সহাস্রাধিক শিল্পী অংশগ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।
শিক্ষার্থীদের পরিচ্ছন্ন স্কুল ব্যাগ ও টিফিন বক্স ব্যবহারে গুরুত্বারোপ
১৩সেপ্টেম্বর,শুক্রবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: মোবাশ্বিরা ফাউন্ডেশনের উদ্যোগে পূর্ব নাসিরাবাদ এ.জলিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্কুল ভিত্তিক সচেতনতা ক্যাম্পেইন গত বুধবার অনুষ্ঠিত হয়েছে। মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতের অংশ হিসেবে পরিষ্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত ও পরিবেশবান্ধব প্রাথমিক বিদ্যালয় গড়ে তুলতে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনের উদ্বোধন করেন ডা. মো. আফসারুল আমীন এম পি। প্রধান অতিথি শিক্ষার্থীদের পরিস্কার-পরিচ্ছন্ন পোশাকে বিদ্যালয়ে আসা, পরিচ্ছন্ন স্কুল ব্যাগ, টিফিন বক্স ও পানির পাত্র ব্যবহারে উদ্বুদ্ধ করা, শ্রেণিকক্ষের সামনে প্রয়োজনীয় সংখ্যক ঢাকনাযুক্ত পাত্র (বিন) রাখা ও তাতে ময়লা আবর্জনা ফেলতে শিক্ষার্থীদের উৎসাহিত করার উপর গুরুত্বারোপ করেন। ক্যাম্পাইনে সভাপতিত্ব করেন মোবাশ্বিরা ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল্লাহ-আল-মামুন চৌধুরী। তিনি বলেন, খেলার মাঠ যথাসম্ভব পরিচ্ছন্ন ও খেলাধুলার উপযোগী রাখতে হবে। বিদ্যালয়ের দেয়ালে নীতিবাক্য ছাড়া অন্য কোনো দেয়াল লিখন বন্ধ করতে হবে। তিনি স্থান সংকুলান সাপেক্ষে বৃক্ষরোপণ ব্যবস্থাসহ মৌসুমি ফুলের বাগান করা ও বাইরে ফুলের টব স্থাপন করার কথা বলেন। ফাউন্ডেশনের সমন্বয়ক মোবারক বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা কে.এম.চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার ভারত চন্দ্র বড়ুয়া, প্রধান শিক্ষিকা জোবায়দা খাতুন, দ্বীন বাবু দাশগুপ্ত, হারুন সর্দার, শাহিনুল আলম, মাকসুদ চৌধুরী, শহিদুল ইসলাম শহীদ, আব্দুল মালেক হাজী, সঞ্জীব দাশ ভূট্টো, এস.এম.এ কায়েস, সজীব। অনুষ্ঠানে শেষে বিদ্যালয় প্রাঙ্গনে সকলে গাছের চারা রোপণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।
ডা. আফসারুল আমীন প্রকৃতি বাঁচাতে চাই বৃক্ষের সমাবেশ
১০সেপ্টেম্বর,মঙ্গলবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ডা. আফসারুল আমীন বলেছেন, বিশ্ব উষ্ণায়নের করাল গ্রাস থেকে মুক্তির একমাত্র পথ বৃক্ষরোপণ। সবুজের ছায়ায় হোক আগামীর সুন্দর পৃথিবী। বিশ্ব জলবায়ু পরিবর্তনের কারণে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ অনেকখানি ঝুঁকিতে রয়েছে। সিডর, আইলা, রোয়ানুর মতো ঘূর্ণিঝড়ের কবলে পড়ে দেশের বৃক্ষ জগত ক্রমেই ধবংস হচ্ছে। তিনি বলেন, এই মুহূর্তে প্রকৃতিকে বাঁচাতে চাই বৃক্ষের সমাবেশ। বর্ষাকালে বৃষ্টি নেই গরমের দাপটে প্রাণ হাঁসফাঁস। আর দেরী নয় এবার সবাই শপথ করুন, সবুজ চাদরে পৃথিবী গড়ুন। গত ৭ সেপ্টেম্বর সকালে মোবাশ্বিরা ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী ও পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়ে স্কুল ভিত্তিক সচেতনতা ক্যাম্পেইন-২০১৯ কার্যক্রম এর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। পূর্ব নাসিরাবাদ এ.জলিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোবাশ্বিরা ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল্লাহ-আল-মামুন চৌধুরী। তিনি বলেন, বাড়ির আঙিনা থেকে শুরু করে সুন্দরবন-সবখানেই গাছের অবাধ বিচরণ বাঁচিয়ে রাখতে পারে সবাইকে। নির্মল বাতাস দীর্ঘায়ু করতে পারে মানুষকে। তাই জন সচেতনতা বাড়াতে এই ধরনের উদ্যোগ আরো বেশি করে নিতে হবে। ফাউন্ডেশনের সমন্বয়ক মোবারক বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা আলহাজ্ব কে.এম.চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার ভারত চন্দ্র বড়য়া, এ.জলিল সরকারি প্রাথমিক বিদ্যালয়েল প্রধান শিক্ষিকা জোবায়দা খুতুন, দ্বীন বাবু দাশগুপ্ত, হারুন সর্দার, শাহিনুল আলম, মাকসুদ চৌধুরী, শহিদুল ইসলাম শহীদ, আব্দুল মালেক হাজী, সঞ্জীব দাশ ভূট্টো, এস এম এ কায়েস, সজীব। অনুষ্ঠানে শেষে সকলের হাতে বৃক্ষের চারা তুলে দেন অতিথিরা।প্রেস বিজ্ঞপ্তি।
সিএমপি স্কুল অ্যান্ড কলেজে নবীনবরণ
১০সেপ্টেম্বর,মঙ্গলবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: দামপাড়া পুলিশ লাইন্সের সিএমপি স্কুল অ্যান্ড কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার মাল্টিপারপাস শেডে এটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিএমপি কলেজের প্রতিষ্ঠাতা ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সাবেক পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার, বিপিএম (বার), পিপিএম। সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম। এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আমেনা বেগম, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহমেদ খান বিপিএম, পিপিএম (বার) ছাড়াও সকল উপ-পুলিশ কমিশনার, অতি. উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সিএমপি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।
মাদক ও ভেজাল খাবার রোধে সবাইকে এগিয়ে আসতে হবে: চট্টগ্রাম জেলা প্রশাসক
১০সেপ্টেম্বর,মঙ্গলবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। মাদক ব্যবসায়ীরা বিভিন্ন কৌশল অবলম্বনের মাধ্যমে সড়ক ও নৌ-পথে মাদক পাচার করছে। যার ফলে যুব সমাজ মাদকাসক্ত হচ্ছে। নগরীর বরিশাল কলোনীসহ মাদকের আস্তানাগুলো গুঁড়িয়ে দেয়া হয়েছে। আসামিদের দেখা সাক্ষাতে কেন্দ্রীয় কারাগারে কোন কায়দায় যাতে মাদক না ঢুকে সে ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখতে হবে। আদালতের হাজতখানায় ও একই পন্থা অবলম্বন করতে হবে। প্রয়োজনে আরো সিসি ক্যামেরা সংযোজন করতে হবে। ভেজাল খাবাররোধসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট প্রশাসন কাজ করে যাচ্ছে। সুস্থ জাতি গঠনে মাদক ও ভেজাল খাবার রোধে সবাইকে এগিয়ে আসতে হবে। গত রোববার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, জেলার সকল উপজেলায় আইন-শৃঙ্খলা পরিস্থতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ বাহিনী কাজ করছে। সন্ত্রাসী-জঙ্গি গ্রেপ্তার, মাদক, চুরি, ডাকাতি ও ছিনতাই রোধে পুলিশের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। সভায় মাল্টিমিডয়ার মাধ্যমে গত আগস্ট মাসের খাতওয়ারি অপরাধ চিত্র, সভার সিদ্ধান্ত ও অগ্রগতি তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মো. সাহাবউদ্দিন, কোস্টগার্ড প্রতিনিধি লেফটেন্যান্ট মো. নাঈমুল হক, জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট একেএম সিরাজুল ইসলাম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল (রাউজান), তৌহিদুল হক চৌধুরী (আনোয়ারা), হোসাইন মো. আবু তৈয়ব (ফটিকছড়ি), মোহাং জসিম উদ্দিন (মীরসরাই), আলহাজ্ব মো. খলিলুর রহমান (রাঙ্গুনিয়া), চৌধুরী মো. গালিব (বাঁশখালী), ফারুক আহমদ (কর্ণফুলী), উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তার (বাঁশখালী), আছিয়া খাতুন (বোয়ালখালী), শেখ জোবায়ের আহমদ (আনোয়ারা), মোহাম্মদ মোবারক হোসেন (সাতকানিয়া) প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।
সংরক্ষিত বনাঞ্চল ও পাহাড় উজাড় করা যাবে না
১০সেপ্টেম্বর,মঙ্গলবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিচালক মোঃ সামছুল আলম বলেছেন, জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন কারণে আমাদের দেশ চরম ঝুঁকিতে রয়েছে। দেশের বনাঞ্চলগুলো ধ্বংস হয়ে যাওয়ার কারণে পরিবেশ ভারসাম্য হারাচ্ছে। দেশের সংরক্ষিত বনাঞ্চল ও পাহাড়গুলো উজাড় করা যাবেনা। দেশকে প্রাকৃতিক বিপর্যয় থেকে মুক্ত করে আগামীতে বাসযোগ্য বাংলাদেশ গড়তে হলে বাড়ির ছাদ, বাগান, রাস্তা-ঘাটসহ সর্বত্র বেশী করে ফলজ, বনজ ও ওষধি গাছ লাগাতে হবে। দেশি-বিদেশি ফলমূলের চারা রোপনে আগ্রহী হতে হবে। আমাদের এ সুন্দর দেশ ও পরিবেশকে বাঁচাতে বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। আমাদের দেশের মোট আয়তনের ১৫.৫৮ শতাংশ বনভূমি রয়েছে। জলবায়ুর ঝুঁকি মোকাবেলায় বৃক্ষ আচ্ছাদিত এলাকার উন্নয়ন করতে হবে। দেশের সাধারণ বনাঞ্চল ২২ শতাংশ থেকে ২৫ শতাংশে ও এক্সক্লুসিভ বনাঞ্চল ১৮ শতাংশে উন্নীত করতে হবে। তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্যোগ বাস্তবায়ন, ২০২১ সালে মধ্যম আয়ের দেশ, ২০৩০ সালে এসডিজি অর্জন ও ২০৪১ সালে উন্নত বাংলাদেশ বিনির্মান সম্ভব হবে। গতকাল ৯ সোমবার নগরীর ফয়স লেকস্থ রেঞ্জ সদর দপ্তরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চট্টগ্রাম জেলা কার্যালয় আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চট্টগ্রাম রেঞ্জের পরিচালক মোহাম্মদ সাইফুজ্জামানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বাহিনীর মহানগর জোনের কমান্ড্যান্ট এএসএম আজিম উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন বাহিনীর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান। আলোচনা সভা শেষে এক Railly প্রধান প্রধান সড়ক ঘুরে রেঞ্জ সদর দপ্তরে এসে শেষ হয়। রেঞ্জ-ব্যাটালিয়ন কার্যালয়ের বিভিন্ন পদবীর কর্মকর্তা ৩০ আনসার ব্যাটালিয়ন চট্টগ্রাম জেলা, মহানগর আনসার, ১৫ আনসার ব্যাটালিয়ন, প্রত্যেক উপজেলা আনসার সদস্য ও বিভিন্ন ইউনিয়নের ভাতা ভুক্তসহ প্রায় ৯ শতাধিক সদস্য Railly তে অংশ নেন। সবশেষে রেঞ্জ সদর দপ্তর মাঠে চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি। উল্লেখ্য গতকাল সোমবার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চট্টগ্রাম জেলায় ৫ হাজার সহ সারাদেশে একযোগে প্রায় দুই লক্ষ ফলদ ও ওষুধি গাছের চারা রোপণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।
আজ মোঃ ইরফান চৌধুরীর শুভ জন্মদিন
১০সেপ্টেম্বর,মঙ্গলবার,নিউজ চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: আজ ১০ ই সেপ্টেম্বর চট্টগ্রামে ধনাঢ্য পরিবার ও ঐতিহ্যবাহী চৌধুরী পরিবারে জন্ম গ্রহন করেন মোঃ ইরফান চৌধুরী। তৎকালিন চট্টগ্রামের জজকোর্টের বিশিষ্ট এক আইন লেখক এর বড় নাতি তিনি। তার পিতা: মোঃ নাছির উদ্দিন চৌধুরী একজন বাংলাদেশের বিশিষ্ট সিনিয়র সাংবাদিক,লেখক,প্রাবন্ধিক, ও বাংলাদেশের বিশিষ্ট বুদ্ধিজীবীদের মধ্যে একজন। ভবিষ্যৎ পপুলার মিডিয়া পাবলিকেশন লিমিটেড এর পরিচালক মোঃ ইরফান চৌধুরী তার শিক্ষা জীবনের পাশাপাশি দেশ মাতৃকার কাজে অসংখ্য কাজ করেছেন। যাহা বাংলাদেশের জনপ্রিয় পত্রিকা গুলোতে প্রকাশিত রয়েছে। বর্তমানে মোঃ ইরফান চৌধুরী নিজ গুনে গুনাজ্ঞিত হয়ে e-priyo24 নামক একটি ব্লগ সাইট ও binodhon24 নামক একটি বিনোদন পোর্টাল এর প্রকাশক। তিনি বাংলাদেশের একটি সুনামখ্যাত মানবাধিকার সংস্থা এর একজন সিনিয়র কর্মী ও জনপ্রিয় নিউজ পোর্টাল নিউজ একাত্তর ডট কম এর বিনোদন প্রতিনিধি হিসেবে পরিচিত। তার জন্মদিনে বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ সহপাটি,শুভাকাক্ষী,বন্ধু-বান্ধব মহল তাকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি আগামি দিনের পথ চলা যেন সুন্দরভাবে অতিবাহিত করতে পারে তার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর