চট্টগ্রামে নতুন ঠিকানায় সাওল হার্ট সেন্টার
০২সেপ্টেম্বর,সোমবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: বিনা রিং, বিনা অপারেশনে হৃদরোগের স্থায়ী চিকিৎসায় আগ্রহী রোগীদের ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে সাওল হার্ট সেন্টার, চট্টগ্রাম শাখা বড় পরিসরে যাত্রা শুরু করেছে। ১০৫৪ রহিম ম্যানশন (নিচতলা), সুবর্ণা আবাসিক এলাকা, গোলপাহাড় মোড়, ও আর নিজাম রোডে গতকাল রোববার পূর্ণাঙ্গ পরিসরে সাওল হার্ট সেন্টার উদ্বোধন করা হয়। সেন্টারের চেয়ারম্যান কবি মোহন রায়হান এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল চট্টগ্রামের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. বদিউল আলম বাদল যৌথভাবে নতুন সেন্টার উদ্বোধন করেন। কবি মোহন রায়হান বলেন, অজানা কারণে হার্ট ব্লকের চিকিৎসায় এতদিন মানুষ কষ্টকর, ঝুঁকিপূর্ণ, কাটাছেঁড়ার প্রচলিত রিং বা বাইপাস অপারেশন নির্ভর ছিল। সাওলের বিনা রিং, বিনা অপারেশনের ঝুঁকিমুক্ত, নিরাপদ, স্থায়ী হার্টের চিকিৎসা সাওল পদ্ধতি সম্পর্কে জানার পর দিন দিন মানুষের আগ্রহ বেড়েই চলেছে। গোলপাহাড় মোড়ের পুরাতন ঠিকানায় স্থান সংকুলান না হওয়ায় বাধ্য হয়ে নতুন ঠিকানায় বড় পরিসরে পূর্ণাঙ্গভাবে প্যাথলজি, ইইসিপি, কার্ডিয়াক ডিটঙ ট্রিটমেন্ট, খাদ্য ও পুষ্টি বিভাগ, ইয়োগা মেডিটেশন, ফ্রি হার্ট সেমিনারসহ নানা আয়োজনে নতুনভাবে যাত্রা শুরু করলো সাওল হার্ট সেন্টার। প্রেস বিজ্ঞপ্তি।
বর্ণিল আয়োজনে চট্টগ্রাম এলিট ক্লাবের লোগো উন্মোচিত
০২সেপ্টেম্বর,সোমবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো চট্টগ্রাম এলিট ক্লাব লিমিটেড (সিএসিএল) এর লোগো উন্মোচন উৎসব। ৩০ আগস্ট নগরীর রুমঘাটার মনজুর মহলে কথামালা আর সঙ্গীতের মূর্চ্ছনায় উজ্জ্বল্ল হয় এ অনুষ্ঠান। উল্লেখ্য, ৬০ লাখ মানুষের নগরী চট্টগ্রামে মননশীল সামাজিক ক্লাবের শূন্যতা পূরণের প্রচেষ্টাসহ বন্ধুত্ব সুদৃঢ়করণ, সমাজের প্রতি দায়িত্বশীলতা বিনির্মাণ, পরিবারের অপরিহার্য বিনোদন সৃষ্টি ও নিজেদের মান-মর্যাদা সুরক্ষার প্ল্যাটফরম প্রতিষ্ঠার উদ্দেশ্যে সমমনা পেশাজীবীদের সমন্বয়ে সম্প্রতি গঠিত হয় চট্টগ্রাম এলিট ক্লাব লিমিটেড (সিএসিএল)। সিএসিএল এর লোগো উন্মোচন অনুষ্ঠানে সমাগত সুধীজনদের সঙ্গে ক্লাবের সদ্য ঘোষিত নির্বাহী কমিটিকে পরিচয় করিয়ে দেওয়া হয়। সিএসিএল এর কার্যনির্বাহী পরিষদ ২০১৯-২০২০ কার্যমেয়াদের প্রেসিডেন্ট হলেন ব্যবসায়ী আমানুল্লাহ আল সগির ছুট্টু। কমিটির ভাইস প্রেসিডেন্ট হলেন পুলিশের উর্ধতন কর্মকর্তা সরোয়ার আলম, ব্যবসায়ী খন্দকার ইবনে বোরহান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রফেসর মাছুম আহমেদ। কমিটির জেনারেল সেক্রেটারি হলেন ব্যবসায়ী ও সংগঠক নওশাদ চৌধূরী মিটু এবং জয়েন্ট সেক্রেটারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রফেসর এ জি এম নিয়াজ উদ্দিন। কমিটির নির্বাহী সদস্যরা হলেন উদ্যোক্তা সাহেলা আবেদীন, ব্যবসায়ী এইচ এম ইলিয়াস, টিংকু আবদুর রহমান, আহাম্মেদ নূর ফয়সাল ও সিব্বির আহামেদ ভূঁইয়া। এতে বক্তব্য রাখেন জেনারেল সেক্রেটারি নওশাদ চৌধূরী মিটু, ভাইস প্রেসিডেন্ট মাছুম আহমেদ এবং নির্বাহী সদস্য সাহেলা আবেদীন। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়রস ক্লাবের প্রেসিডেন্ট ডা. সেলিম আকতার এবং চিটাগং ক্লাবের নির্বাহী কমিটির জ্যেষ্ঠ প্রতিনিধি সালাউদ্দিন আহমেদ। তাঁরা এলিট ক্লাবের অগ্রযাত্রায় সর্বদা পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। লোগো উন্মোচন শেষে ক্লাবের প্রেসিডেন্ট আমানুল্লাহ আল সগির ছুট্টু তাঁর সমাপনী বক্তব্যে ক্লাবের ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপন করেন এবং এক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি একটি আদর্শ ও অনুকরণীয় ক্লাব প্রতিষ্ঠার ব্যাপারে দৃঢ় অভিমত ব্যক্ত করেন। স্মিতা চৌধুরীর উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। প্রেস বিজ্ঞপ্তি।
ফিরিঙ্গি বাজারে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন
০২সেপ্টেম্বর,সোমবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রামের ফিরিঙ্গি বাজারে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ১৭৩তম শাখার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। গতকাল রোববার ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শাখাটি উদ্বোধন করেন। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. আব্দুস সালাম, পরিচালক লিয়াকত আলী চৌধুরী এবং আহামেদুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিডল্যান্ড ব্যাংক লি. এর ভাইস চেয়ারম্যান মাস্টার আবুল কাশেম, এনআরবি গ্লোবাল ব্যাংকের পরিচালক মোহাম্মদ আলমগীর, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। অনুষ্ঠান পরিচালনা করেন এঙিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. হাবীব উল্লাহ ও ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ। অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ক্বারী মাওলানা মো. বেলাল। এ সময় বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক গ্রাহক-শুভানুধ্যায়ীর সমাগম ঘটে। ব্যাংকের চট্টগ্রাম জোনের প্রধান ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আজম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু বলেন, শুধু আর্থিক লাভের জন্য এ ব্যাংক প্রতিষ্ঠিত হয়নি। মানুষকে সুদের ভয়াবহতা থেকে রক্ষা করার মহান উদ্দেশ্য নিয়ে ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক। তিনি নতুন শাখাসহ ব্যাংকের সকল শাখায় শরীয়াহ সম্মতভাবে সর্বোচ্চ গ্রাহকসেবার নিশ্চয়তা দেন। প্রেস বিজ্ঞপ্তি।
চবিতে ছাত্রলীগের দু-গ্রুপে দফায় দফায় সংঘর্ষ
০১সেপ্টেম্বর,রবিবার,চবি প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুগ্রুপে ফের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ দুপুর পর্যন্তও চলছিল। এ ঘটনায় অন্তত দশজন নেতা-কর্মী আহত হয়েছেন। আহতদের প্রথমে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে চিকিৎসা গ্রহণ শেষে ফিরে যান তারা। আজ বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন বন্ধ রয়েছে। কোনো ক্লাস-পরীক্ষাও অনুষ্ঠিত হয়নি। এখন পর্যন্ত ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। জানা গেছে, দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের বগিভিত্তিক গ্রুপ বিজয় ও চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে এ সংঘর্ষ বাধে। এ সময় এক গ্রুপ অপর গ্রুপের নেতা-কর্মীদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও বিজয় গ্রুপের নেতা তরিকুল ইসলাম জানান, এ ঘটনার রেশ ধরে গতরাতে আহতদের সহকর্মীরা বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের হোসপাইপ কেটে দেয় এবং ট্রেনের চালক খুরশীদ আলমকে অপহরণ করে নিয়ে যায়। পরে আজ সকাল ১১টার দিকে তাকে ছেড়ে দেয়। এ ঘটনার পর রাতের আঁধারে কে বা কারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিবহনের সবকটি বাসের চাকার হাওয়া ছেড়ে দেয়। এতে আজ ক্যাম্পাস এলাকার বাইরে থেকে কোনো শিক্ষক আসতে পারেননি। চবির ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের জন্য আমরা ছাত্রলীগের বিরোধপূর্ণ দুটি গ্রুপের নেতা-কর্মীদের সঙ্গে বসেছি।
বহুতল ভবন নির্মাণ কাজে সহায়তা করার আহ্বান
০১সেপ্টেম্বর,রবিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: আঞ্জুমান মুফিদুল ইসলাম চট্টগ্রাম শাখার নির্বাহী কমিটির এক সভা গতকাল শনিবার সংস্থার সভাপতি ও সিএমপি পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানের সভাপতিত্বে দামপাড়াস্থ পুলিশ লাইন্স সিএমপির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় আঞ্জুমানের বহুতল ভবন নির্মাণ কাজ তরান্বিত করার জন্য বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি ও সম্পাদক দৈনিক আজাদী এম এ মালেক, মোহাম্মদ ইউসুফ সর্দার, অধ্যাপক কাজী শাহাদাৎ হোসাইন, সাধারণ সম্পাদক নজমুল হক চৌধুরী, কোষাধ্যক্ষ মোরশেদুল আলম কাদেরী। আরও উপস্থিত ছিলেন নির্বাহী সদস্য ও উপ পুলিশ কমিশনার শ্যামল কুমার নাথ, হাজী জাহানারা বেগম (লুনা), আফতাব রহিম চৌধুরী (ফেরদৌস) ও প্রকৌশলী মোহাম্মদ আসাদ উল্লাহ, হুরমুজ শাহ বেলাল, ওসমান গনি ও নিজাম উদ্দিন মাহমুদ হোসেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ পুলিশ কমিশনার প্রকৌশলী মো. হাছান চৌধুরী, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) মো. ইয়াছির আরাফাত। সভায় আঞ্জুমান ভবন নির্মাণে সহায়তা হিসেবে নির্বাহী কমিটির সদস্য ও সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারি লিমিটেডের উপ ব্যবস্থাপনা পরিচালক নিজাম উদ্দিন মাহমুদ হোসেন ও এক লক্ষ টাকার ১টি চেক সংস্থার সভাপতি সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের নিকট হস্তান্তর করেন। প্রেস বিজ্ঞপ্তি।
ডায়মন্ড কোস্টাল প্লাসের উৎপাদন বাড়ানোর উদ্যোগ
০১সেপ্টেম্বর,রবিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: উপকূলীয় অঞ্চলে স্থাপনা নির্মাণে বিশেষায়িত সিমেন্ট ডায়মন্ড কোস্টাল প্লাসের চাহিদা দিন দিন বাড়ছে। ক্রমবর্ধমান চাহিদা মেটাতে উৎপাদন বৃদ্ধির সাথে বিপণন ও সরবরাহ ব্যবস্থা সমপ্রসারণে উদ্যোগ নিয়েছে প্রস্তুতকারক ডায়মন্ড সিমেন্ট লিমিটেড। জলবায়ু পরিবর্তনে ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ের ঝুঁকির মুখে থাকা বাংলাদেশ উপকূলের জন্য ২০১৬ সালেদেশে প্রথমবারের মতো লবণাক্ততা প্রতিরোধক ডায়মন্ড কোস্টাল প্লাস বাজারজাত করে প্রতিষ্ঠানটি। উপকূলীয় স্থাপনার উপযোগী এই বিশেষায়িত সিমেন্টের বাজারজাতকরণের তিন বছর পূর্তি উপলক্ষে গত ২৯ আগস্ট নগরীর স্ট্রান্ড রোডে ডায়মন্ড সিমেন্টের কর্পোরেট অফিসে আয়োজিত অনুষ্ঠানের এই তথ্য জানানো হয়। ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন হাকিম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যবস্থাপনা পরিচালক আব্দুল খালেক পারভেজ। অন্যদের মধ্যে জিএম (অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স) এবিএম কামাল উদ্দীন, ডিজিএম (সেলস অ্যান্ড মার্কেটিং) আবদুর রহিম, ডিজিএম (অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স) আব্দুল হান্নান, সিনিয়র ম্যানেজার (সেলস) মো. কামরুজ্জামান, সিনিয়র ম্যানেজার (কর্পোরেট) দিপ্তীমান দাশ প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠানে কেক কেটে বর্ষপূর্তির সাফল্য উদযাপন করা হয়। এ উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ডায়মন্ড সিমেন্ট কর্তৃপক্ষকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তি।
জাতির ক্রান্তিকালে পুলিশ বাহিনীই সবার আগে এগিয়ে আসে: ওসি মোঃ মাঈনুর রহমান
৩১আগস্ট,শনিবার,চট্টগ্রাম প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: শুক্রবার সকালে চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইনে জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা যেভাবে রোহিঙ্গা সমস্যা নিয়ে রাজনীতি করা শুরু করেছেন তাতে মনে হয় না রোহিঙ্গারা দেশে ফিরে যাক এটা তারা চান।।এ সময় তিনি আরও বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধান করার জন্য বাংলাদেশ যে পথে হাঁটছে সেটিই সঠিক পথ। কোনও যুদ্ধ-বিগ্রহের মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান করা যাবে না। বাংলাদেশ কূটনৈতিক প্রচেষ্টার মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান করবে।উক্ত অনুষ্ঠানে পাহাড়তলী থানার অফিসার ইনচার্জ মোঃ মঈনুর রহমান বলেন,ইতিহাস সাক্ষী বাংলাদেশ পুলিশই একমাত্র বাহিনী যে কোনদিন জাতির সাথে বেঈমানি করেনি,জাতির ক্রান্তিকালে পুলিশ বাহিনীই সবার আগে এগিয়ে আসে।অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবুর রহমানসহ পুলিশ কর্মকর্তারা বক্তব্য রাখেন।উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম,সিএমপির সিনিয়র সহকারি কমিশনার (পাঁচলাইশ জোন) দেবদূত মজুমদারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপ কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ,সিএমপির উপ কমিশনার (উত্তর) বিজয় বসাক,সিএমপির স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ শিবলি সাদেক,সিনিয়র সহকারি কমিশনার (ডবলমুড়িং জোন) আশিকুর রহমান,পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাঈনুর রহমান।
সকলকে দুস্থদের পাশে দাঁড়াতে হবে
৩১আগস্ট,শনিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: লায়ন্স ক্লাব অব চিটাগাং মহানগরের উদ্যোগে গতকাল শুক্রবার লায়ন প্রকৌশলী বিপ্লব দাশের সভাপতিত্বে ও লায়ন অশেষ কুমার উকিলের পরিচালনায় স্কুলিং প্রোগ্রাম ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। স্কুলিং প্রোগ্রামে প্রশিক্ষক ছিলেন জিএসটি লায়ন ওসমান গণি। সংবর্ধিত প্রধান অতিথি ছিলেন জেলা লায়ন্স জেলা ৩১৫ বি৪ গভর্নর লায়ন কামরুন মালেক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইপিডিজি লায়ন নাসির উদ্দিন চৌধুরী, পিডিজি লায়ন এম এ মালেক, লায়ন মনজুরুল আলম মনজু, ১ম জেলা ভাইস গভর্নর লায়ন ডা. সুকান্ত ভট্টাচার্য, ২য় জেলা ভাইস গভর্নর লায়ন আল সাদাত দোভাষ, কেবিনেট সেক্রেটারী লায়ন জি কে লালা, জেলা কেবিনেট সেক্রেটারী লায়ন আশরাফুল আলম আরজু, জিএমটি লায়ন জাহেদুল আলম চৌধুরী, এলসি এফ সেক্রেটারী লায়ন ডা. দেবাশীষ দত্ত, এলসিএফ কো-অর্ডিনেটর লায়ন মনির আহমদ, আর সি হেড কোয়ার্টার লায়ন তপন কান্তি দত্ত, আর সি লায়ন মনির উদ্দিন, রিলিফ চেয়ারম্যান লায়ন জাফর উল্লাহ চৌধুরী, প্রকৌশলী ঝুলন কুমার দাশ, আর সি ১ লায়ন আবু মোর্শেদ, আর সি লায়ন অজয় শংকর পারিয়াল, আর সি উত্তম কুমার দাশ, আর সি পরিমল কান্তি দাশ, লায়ন ডা. বাসনা মুহুরী, ক্লাব সেক্রেটারী লায়ন প্রকৌশলী দীপংকর দাশ, লায়ন সঞ্জীবন চন্দ্র সরকার, লায়ন ডা. সুভাষ চন্দ্র সূত্রধর প্রমুখ। প্রধান অতিথি জেলা গভর্নর লায়ন কামরুন মালেক বলেন, মহানগর ক্লাব একটি সেবাধর্মী ক্লাব, এই ক্লাবের মাধ্যমে বিভিন্ন সেবামূলক কাজ সংঘটিত হয়। আরো বেশি সেবামূলক কাজ করবে এই ক্লাব এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। একজন লায়ন হিসাবে সকলকে এক সাথে নিয়ে দুস্থ ও অসহায়দের সাহায্য করে যেতে হবে বলেন গভর্নর। অনুষ্ঠানে মহানগর ক্লাবের উদ্যোগে তিনজন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।
সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বেঙ্গল স্যাক কর্পোরেশন পরিদর্শন
৩১আগস্ট,শনিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: সাদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের এমবিএ ফাইনাল সেমিস্টার শিক্ষার্থীরা সম্প্রতি টি কে গ্রুপের প্রতিষ্ঠান বেঙ্গল স্যাক কর্পোরেশন লিমিটেড পরিদর্শন করেছেন। মূলত ইউনিভার্সিটি থেকে অর্জিত শিক্ষাকে কিভাবে কর্মক্ষেত্রে প্রয়োগ করা যায় এ ব্যাপারে বাস্তব অভিজ্ঞতা অর্জনে এ সফরের আয়োজন করা হয়। একাডেমিক কোর্সের অংশ হিসেবে ব্যবসায় প্রশাসন বিভাগের এমবিএ ফাইনাল সেমিস্টারের শিক্ষার্থীরা নগরীর খাতুনগঞ্জে অবস্থিত বেঙ্গল স্যাক কর্পোরেশন লিমিটেড পরিদর্শন করেন। এসময় শিক্ষার্থীদের কারখানার উৎপাদনের ধাপ, বর্জ্য ব্যবস্থাপনা, কারখানার রক্ষণাবেক্ষন, চ্যালেঞ্জ ও সম্ভাবনা সম্পর্কে ধারণা দেন এজিএম (কারখানা) প্রবীর চন্দ্র সিকদার ও ডিজিএম (অর্থ ও হিসাব) মোহাম্মদ হেলাল উদ্দিন। শিক্ষার্থীরা কারখানার উৎপাদন ও ডিস্ট্রিবিউশান পুরো প্রক্রিয়াটি সরাসরি প্রত্যক্ষ করেন। ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সি এম আতিকুর রহমান ও মো. গাফফার হোসেন শাহর সার্বিক তত্ত্বাবধান ও পরিকল্পনায় এ সফরে এমবিএ ফাইনাল সেমিস্টারের ১৫ জন শিক্ষার্থী অংশ নেন। পরে বেঙ্গল স্যাক কর্পোরেশন লিমিটেডের কর্মকর্তাদের হাতে সাদার্ন ইউনিভার্সিটির শুভেচ্ছা স্মারক তুলে দেন শিক্ষক-শিক্ষার্থীরা। প্রেস বিজ্ঞপ্তি।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর