মানব সেবাই বড় সেবা :ড. অনুপম সেন
৩০আগস্ট,শুক্রবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম:মানুষের পাশে মানুষ দাঁড়াবে এটাই বাস্তব তাই সমাজের বিত্তবানদের দরিদ্র মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে মানুষের কল্যাণে কাজ করতে হবে। তাহলেই মানুষে মানুষে বিভেদ, হিংসা, শত্রুতা সব শেষ হয়ে যাবে। মানব কল্যাণে সকলে একসাথে এগিয়ে এসে দেশকে শক্তিশালি করতে হবে। মানব সেবাই হলো বড় সেবা, মানুষের জন্য মানুষ এটাই সত্য। আজ সকালে আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদের উদ্যোগে ২১নং জামালখান ওয়ার্ডের অন্তর্গত দেওয়ানজী পুকুর পাড় মন্দির মাঠ প্রাঙ্গণে তরুণ রাজনীতিবিদ ও সমাজসেবক ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টুর ব্যবস্থাপনায় মাসব্যাপী জামালখান ওয়ার্ডে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বরেণ্য সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. অনুপম সেন প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। উক্ত অনুষ্ঠান ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টুর সভাপতিত্বে এবং বাহারাইন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনির হোসাইনের সঞ্চালনায় অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ নেতা মানস রক্ষিত, পীযুষ বিশ্বাস, রাশেদুল আলম, মৃদুল দাশ, সুজিত দাশ ছোটন, শেখ সাইফুল খালেদ রানা, দেওয়ানজী পুকুর পাড় পূজা উদ্যাপন পরিষদের সভাপতি স্বপন দাশ খোকা, রূপম দত্ত সাধারণ সম্পাদক শিমুল সেন, আশীষ দাশগুপ্ত, মো: হারুন, মো: হুমায়ুন, নুরুল আমিন টুকু, মহানগর যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুনতাসির মোরশেদ, সুচিত্রা গুহ টুম্পা, ডা: স্বপন চৌধুরী, সাদার্ন মেডিকেল কলেজের অধ্যাপক ডা: আসাদ উল্লাহ দেওয়ান, জামাল খান ওয়ার্ড যুবলীগ নেতা ইকবাল আহমেদ, মো: আজিম উদ্দিন, সাজ্জাদ হোসেন, মো: রাশেদুল বাপ্পী, মান্না দে, মহানগর ছাত্রলীগ নেতা বিকাশ দাশ, ওয়ার্ড যুবলীগ নেতা রফিকুল ইসলাম রফিক, জহির উদ্দিন, রাশেদ উদ্দিন, মনির হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন মহানগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য পাভেল চৌধুরী, সৈয়দ উদ্দিন, ফিরোজ আহমেদ রুবেল, মো: বাবু, আবুল বশর, মো: শাহেদ, মো: সুমন, সুমন দাশ, মো: হান্নান, মো: বাবু, মো: বাবলু, নিপুন, মামুন, সুনয়ন গুহ শুভ, শ্যাম বিশ্বাস, সৌরভ বড়য়া, মো: ওয়াহেদ, শাহাদাত মুন্না, এরশাদুল আলম সাদাত, সাইফুল ইসলাম, ইমরান খান চৌধুরী, মো: রাকিব, মো: সাকিব, মো: হায়দার আলী, ফয়সাল ইসলাম বাবু, নাজিম উদ্দিন, রুবেল সরকার, রিপন ঘোষ, মো: তামিম, সাগর দাশ, মহসিন আরাফাত, রিদুয়ান, ইমতিয়াজ উদ্দিন ইরফান, আবদুর রহমান, বিধান চৌধুরী, ওয়ার্ড ছাত্রলীগ নেতা আরাফাত জাহেদ অনিক, মো: আসবি, মো: হানিফ, রায়সান শুভ, লায়লা সিকদার লিপি, সুমাইয়া প্রমুখ। উক্ত ফ্রি মেডিকেল সেবায় প্রায় ১৩২০ জন রোগীকে চিকিৎসা সেবা ও চক্ষু সেবার মাধ্যমে বিনামূল্যে চশমা বিতরণ করা হয়। ব্যক্তিগত অর্থায়নে দুজন চোখের রোগীকে অস্ত্রপচারের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করার অঙ্গীকার প্রদান করেন ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টু।
বঙ্গবন্ধু ছিলেন আমাদের অনুপ্রেণার বাতিঘর
৩০আগস্ট,শুক্রবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম:আমরা রাসেল এর উদ্যোগে শুক্রবার বাদ জুমা উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম কলেজ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান ও তাঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব এম মনজুর আলম। অনুষ্ঠানে সাবেক মেয়র এম মনজুর আলম বলেন, ইতিহাসের এই মাসে আমরা হারিয়েছি এ দেশের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে। এমনকি তাঁর কনিষ্ঠ পুত্র মাত্র ১০ বছরের শেখ রাসেলকেও সেই দিন ঘাতকরা বন্দুকের নল দিয়ে নির্মমভাবে হত্যা করেছে। আমরা আজ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি বঙ্গবন্ধুকে ও তাঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল সহ শাহাদাতবরণকারী পরিবারের সকল সদস্যকে। আজ তাঁরা পৃথীবীতে নেই। কিন্তু দেশ প্রেমের যে অনুপ্রেরণা ও দৃষ্টান্ত তাঁরা রেখে গেছেন তা মানুষ স্মরণ করবে যুগ যুগ ধরে। আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্ব আমাদের জন্য একটি রোল মডেল। তাঁর আন্তরিক ও যোগ্য নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আমরা রাসেল পরিষদর সভাপতি আব্দুল্লাহ মনজুর নাভিদের সভাপতিত্ব অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ বাদশা আলম, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম হাই স্কুলেরর প্রধান শিক্ষক আব্দুস সাত্তার মজুমদার, কেজি স্কুলের প্রধান শিক্ষক মহিব্বুর রহমান চৌধুরী, আওয়ামীলীগ নেতা শফিউল আলম, চট্টগ্রাম-৪ সীতাকু- উপজেলার সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম এমপির পুত্র মোহাম্মদ তাহসিন ও আমরা রাসেল পরিষদের সকল সদস্যবৃন্দ প্রমুখ। অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের বিদেহী সদস্যদের মাগফিরাত কামনায় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মোস্তফা-হাকিম ডিগ্রী কলেজ সংলগ্ন তৈয়বিয়া জামে মসজিদের খতিব আলহাজ্ব সৈয়দ মাওলানা মোহাম্মদ ইউনুছ রজবী। পরে গরিব ও দুস্থদের মাঝে বিরাণী ও নগদ টাকা বিতরণ করা হয়।
বন্দুকযুদ্ধে নিহত এক
৩০আগস্ট,শুক্রবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম:বাঁশখালীতে RAB এর সঙ্গে বন্দুকযুদ্ধে মো. ইরান (৩২) নামের অস্ত্র ও ডাকাতি মামলার এক আসামি নিহত হয়েছে। শুক্রবার ভোরে বাঁশখালীর চাম্বল এলাকায় RAB এর টহল দলের সঙ্গে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। জানা যায়, পূর্ব চাম্বল এলাকার সাবেক ইউপি সদস্য মো. সিরাজের পুত্র নিহত ইরান সংঘবদ্ধ ডাকাত দলের সর্দার। গোপন সূত্রে ডাকাত দলের অবস্থান জানতে পেরে RAB এর একটি টিম পূর্ব চাম্বল এলাকায় অভিযান চালায়। এতে RAB এর সঙ্গে বন্ধুকযুদ্ধে ডাকাত ইরান মারা যান। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ১৩টি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়। RAB ৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মাশকুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা পূর্ব চাম্বল এলাকায় অভিযান পরিচালনা করি। অভিযান টের পেয়ে ইরান ও তার সহযোগিরা RAB কে লক্ষ্য করে গুলি চালায়। RAB ও পাল্টা গুলি চালালে ডাকাতরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তলসহ ১৩টি অস্ত্র, গুলি ও দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ইরান কুখ্যাত ডাকাত। তার বিরুদ্ধে খুন, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে অসংখ্য মামলা রয়েছে রয়েছে।
সুবিধা বঞ্চিত মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছি
৩০আগস্ট,শুক্রবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: লায়ন্স জেলা গভর্নর লায়ন কামরুন মালেক বলেছেন, সমাজের সুবিধা বঞ্চিত মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। লায়ন্স ক্লাব অব চট্টগ্রাম প্লাাটিনামের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে গতকাল প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, দু্‌স্থ মানবতার জন্য আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। দুখী মানুষের মুখে এক চিলতে হাসি ফোটাতে পারলেই আমাদের লায়নিজম সার্থক। তিনি ক্লাবে কোয়ালিটি সদস্য অন্তর্ভূক্তির জন্য ক্লাব নেতৃবৃন্দকে অনুরোধ জানান। বিশেষ করে নারী সদস্য বাড়ানোর ব্যাপারে পরামর্শ দেন। দুই পর্বের অনুষ্ঠানে প্রথম পর্বে সভাপতিত্ব করেন সদ্য প্রাক্তন সভাপতি লায়ন আবদুল্লাহ আল আহাদ, দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন বর্তমান প্রেসিডেন্ট লায়ন এম এ কাশেম। বিশেষ অতিথি ছিলেন দ্বিতীয় ভাইস জেলা গভর্নর লায়ন আল সাদাত দোভাষ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেবিনেট সেক্রেটারী লায়ন জি কে লালা, কেবিনেট ট্রেজারার লায়ন আশরাফুল আলম আরজু, রিজিওন চেয়ারপার্সন (ক্লাব) লায়ন আবু মোর্শেদ, জোন চেয়ারপার্সন (ক্লাব) লায়ন আবু বকর সিদ্দিক, রিজিওন চেয়ারপার্সন লায়ন হুমায়ুন কবির, জোন চেয়ারপার্সন লায়ন কে এম মাহাবুবুর রহমান আলমগীর, লায়ন এম ডি কামরুল হাছান ইকবাল খোকন, ক্লাব সেক্রেটারী লায়ন প্রবীর কুমার দত্ত সাজু, ক্লাব ট্রেজারার লায়ন চিরঞ্জীব চৌধুরী বিজু, লায়ন এস এম এ খালেদ, লায়ন ফরিদ মজুমদার, লায়ন এম ডি নাঈমুল ইসলাম চৌধুরী মাসুদ, লায়ন সুমন ভট্টাচার্য্য। অনুষ্ঠানে শপথ পাঠ করান রিজিওন চেয়ারপার্সন লায়ন এম সরওয়ার খসরু। অনুষ্ঠান সঞ্চালনা করেন, ক্লাব কো-অর্ডিনেটর ও রিজিওন চেয়ারপার্সন লায়ন আব্দুল্লাহ আল হোছাইন। প্রেস বিজ্ঞপ্তি।
আনসার-ভিডিপি চট্টগ্রাম রেঞ্জ পরিদর্শনে জেন্ডামারি ফোর্সের নেতৃবৃন্দ
৩০আগস্ট,শুক্রবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: জেন্ডামারি ফোর্সের আন্তর্জাতিক সংগঠন ঋওঊচ সমিতির প্রতিনিধি দল গতকাল বৃহস্পতিবার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম রেঞ্জ পরিদর্শন করেন। জেন্ডামারি ফোর্সের ৬ টি দেশের প্রতিনিধি দল কর্নেল জ্যাকো ওউসোরেনের নেতৃত্বে ৮ সদস্য বিশিষ্ট একটি দল বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম রেঞ্জ কার্যালয়, জোন কার্যালয় (উত্তর) ও ফয়স লেকস্থ ৩০ আনসার ব্যাটালিয়ন পরিদর্শন করেন। এসময় আনসার-ভিডিপির উপ-মহাপরিচালক মো. সামছুল আলমসহ বাহিনীর কেন্দ্রীয় সদর দপ্তর ও চট্টগ্রাম জেলা এবং ব্যাটালিয়নে কর্মরত বিভিন্ন পদবীর উচ্চপদস্থ কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। প্রতিনিধি দল ফয়স লেকস্থ অ্যামিউজমেন্ট পার্ক পরিদর্শন শেষে চট্টগ্রাম রেঞ্জের আনসার-ভিডিপি প্রশিক্ষণ মাঠে ৩০ আনসার ব্যাটালিয়ন প্রদর্শিত বাহিনীর অস্ত্রের মহড়া পরিদর্শন করেন এবং দুপুরে ফয়সলেকস্থ রজনীগন্ধা অফির্সাস মেস মিলনায়তনে বাহিনীর বিভিন্ন কর্মকাণ্ডের উপর ব্রিফ গ্রহণ করেন। আন্তর্জাতিক সংগঠন ঋওঊচ সমিতি জেন্ডামারি ফোর্স প্রতিনিধি দলের সদস্যগণ হলেন কর্নেল জ্যাকো ওউসোরেন, লেফটেন্যান্ট কর্নেল হ্যান্স টোয়েট, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মীদের পরামর্শদাতা (সিভিলিয়ান) ক্রিস্পিজন পেলেগ্রম, কর্নেল করিম দিনিয়া, মেজর অ্যাডলফ মোহাম্মদ মোস্তফা আল-রুসান, মেজর মোহাম্মদ হেদী তোইবি, মেজর ওমর সালিহ বাশির ও কর্নেল টেনার সাহিন। প্রতিনিধি দলের সফরসঙ্গী হিসেবে সার্বিক সহযোগিতায় ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক (অপারেশন) মাহবুব-উল- ইসলামসহ সদর দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।
চরণদ্বীপ রজভীয়া ফাযিল মাদ্রাসায় জাতীয় শোক দিবস দিবস পালন
২৯আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম:বোয়ালখালী উপজেলার প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসায় যথাযোগ্য মর্যাদা সহকারে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস পালিত হয়। চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ ও ৭নং চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ শোয়াইব রেজার সভাপতিত্বে ও মাওলানা জিল্লুর রহমান হাবিবীর পরিচালনায় দিবসের অন্যতম কর্মসূচি শোক সভায় উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ওবাইদুল্লাহ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাব্বির আহমদ, আরবী প্রভাষক, মাওলানা মঈনুদ্দিন মোহাম্মদ ওসমান, মাওলানা ইসমাঈল কুতুবী, ইংরেজী অধ্যাপক মুহাম্মদ দেলোয়ারুল ইসলাম, বাংলা অধ্যাপক মুহাম্মদ এনামুল হক, জীববিজ্ঞানের অধ্যাপিকা মোরশেদা বেগম, মাওলানা আব্দুল মালেক, মাষ্টার জয়নাল আবেদীন, মাষ্টার আবুল কালাম আজাদ, সহকারী শিক্ষিকা জুলেখা বেগম, মাওলানা আনিসুর রহমান, মাওলানা মোহাম্মদ শাহ আলম, মাওলানা নুর মোহাম্মদ, মাওলানা আব্দুল হালিম অহিদী, ফারজানা সেহেলী প্রমুখ। সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ শোয়াইব রেজা বলেন, বাঙালি জাতির সব মুক্তি সংগ্রামের অগ্রনায়ক ছিলেন বঙ্গবন্ধু। তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও দৃঢ় ব্যক্তিত্বকে ঘিরেই বাঙালি জাতি শোষণ-বঞ্চনা থেকে মুক্তিলাভের স্বপ্নে বিভোর হয়। বঙ্গবন্ধু আমৃত্যু একটি গণতান্ত্রিক, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। তিনি বলেন, ৭৫র কালো রাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যার মাধ্যমে যারা বাঙালি জাতির ইতিহাসে কালিমা লেপন করেছে তারা আজ ইতিহাসের আস্থাকুঁড়ে নিক্ষিপ্ত। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশের যথাযথ রূপায়ণে ঐক্যবদ্ধভাবে কাজ করাই হবে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদনের সর্বোত্তম উপায়। সব শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ ৭৫'র কালো রাত্রিতে শাহাদত বরনকারীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।
আল্লামা নুরুল ইসলাম ফারুকী (র.)র হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
২৯আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা রাউজান উপজেলা উত্তর এবং পৌরসভা শাখার যৌথ ব্যবস্থাপনায় ২৭ আগস্ট বিকালে উপজেলার চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের মুন্সির ঘাটা চত্বরে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য, মিডিয়া ব্যক্তিত্ব শহীদ আল্লামা নুরুল ইসলাম ফারুকী (র.)র হত্যাকারীদের দ্রুত গ্রেফতার এবং সুষ্ঠু বিচারের দাবীতে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। যুবনেতা সিরাজুল ইসলাম রেজভীর সভাপতিত্বে এবং পৌর ছাত্রসেনার সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দীনের যৌথ সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট রাউজান উপজেলা উত্তরের সভাপতি আল্লামা জয়নাল আবেদীন জামাল। প্রধান বক্তা ছিলেন যুবসেনা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক যুবনেতা সৈয়দ মুহাম্মদ আবু আজম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আল্লামা সামশুল আলম হেলালী, অধ্যক্ষ এম.এ মান্নান, মাওলানা এম এ মতিন, আলি ওল্লাহ জেহাদী, যুবনেতা মাস্টার মুহাম্মদ ইছমাইল হোসেন প্রমুখ। বক্তারা বলেন, ২০১৪ সালে ছাত্রসেনার পক্ষ থেকে ফারুকী হত্যায় নাম-ঠিকানা দিয়ে বিভিন্ন টিভি চ্যানেলের ধর্মীয় অনুষ্ঠানে উগ্রবাদী দর্শন প্রচারকারী ছয় উপস্থাপকের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছিল। তাঁরাই ফারুকীকে হত্যা করিয়েছেন। কিন্তু তাঁদের গ্রেফতার তো দূরের কথা জিজ্ঞাসাবাদ পর্যন্ত করেনি পুলিশ। তিনি বলেন, মামলায় বর্ণিত ছয় টিভি উপস্থাপককে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলে শুধু ফারুকী হত্যা নয় দেশজুড়ে জঙ্গীবাদ বিস্তারের অনেক তথ্যও উঠে আসতে পারে। বক্তারা আরো বলেন, আল্লামা ফারুকী হত্যার বিচার বিলম্বিত হওয়ায় দেশে জঙ্গীবাদের উত্থান ঘটেছে। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের মুন্সির ঘাটা হতে জলিল নগর গিয়ে সমাপ্ত হয়।
বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শ মুছতে পারেনি ঘাতকরা : আ.জ.ম নাছির
২৯আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ অভিন্ন সত্তায় পরিণত হয়েছে। ঘাতক চক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার নীতি আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির পিতা বঙ্গবন্ধুর নাম এ দেশে কোটি কোটি বাঙালির অন্তরে চির অম্লান হয়ে থাকবে। গতকাল বুধবার বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগের প্রধান উপদেষ্টা মো. সিরাজুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব সফর আলী, চসিক কাউন্সিলর মো. হোসেন হিরণ, মো. গিয়াস উদ্দীন, জহুরুল আলম জসিম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ সম্পাদক শেখ জাফর আহমদ মুজাহিদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, রেলওয়ের শ্রমিক লীগের মো. হায়দার আলী, সামসুদ্দীন মজুমদার প্রমুখ। সভা পরিচালনা করেন বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা করার জন্য ভিশন ২০৪১ যে কর্মসূচি গ্রহন করেছে, তা বাস্তবায়ন করার জন্য আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। প্রেসবিজ্ঞপ্তি।
সাদার্ন ভার্সিটিতে রুলস অব এমএমই ফাইন্যান্সিং বিষয়ে কর্মশালা
২৯আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে রুলস অব এসএমই ফাইন্যান্সিং বিষয়ক কর্মশালা সম্প্রতি বিভাগের কনফারেন্স রুমে অনুষ্িঠত হয়। একাডেমিক কোর্সের অংশ হিসেবে বিবিএ এন্টারপ্রেনিয়ারশিপ ডেভেলপমেন্ট বিষয়ে জ্ঞানকে সমৃদ্ধকরণ ও বাস্তব অভিজ্ঞতা অর্জনের উদ্দেশ্যে এ কর্মশালার আযোজন করা হয়। এতে শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন মিউচুয়াাল ট্রাস্ট ব্যাংকের এফএভিপি আবু কাওসার মোহাম্মদ রাজু। ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক কাজী নাজমুল হুদার পরিকল্পনায় ও তত্ত্বাবধানে আয়োজিত দিনব্যাপী এ কর্মশালায় বিবিএ’র ২৫ জন শিক্ষার্থী অংশ নেন। এতে প্রশিক্ষক এসএমই ফাইন্যান্সিং এর বিভিন্ন ইস্যু, পলিসিস, প্রোডাকস’র তুলনামূলক বিশ্লেষণসহ বিশদভাবে আলোচনা করেন। পরে কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। প্রেস বিজ্ঞপ্তি।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর