শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
যুবকরাই পারে সমাজকে মাদক ও জঙ্গিমুক্ত করতে
১৯মে,রবিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: মেধাকে কাজে লাগিয়ে সমাজ ও দেশের সেবায় এগিয়ে আসতে হবে আজকের যুবকদের। যুবকেরাই পারে সমাজকে মাদক ও জঙ্গি মুক্ত করতে। তাই যুবকদের পাশাপাশি অন্যদেরকেও এসব ভালো কাজের জন্য এগিয়ে আসতে হবে এবং যুবকদের উৎসাহিত করতে হবে। গতকাল শনিবার বঙ্গবন্ধু ছাত্র-যুব উন্নয়ন পরিষদ ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ডের উদ্যোগে কর্মীসভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সিডিএর সাবেক চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম। মো. এম এ আজিজের সভাপতিত্বে ও মো. ফরিদুল আলমের সঞ্চালনায় স্থানীয় আজাদ কমিউনিটি হলে সভায় আবদুচ ছালাম আরো বলেন, সুশৃঙ্খল ও সুন্দর জীবন-যাপনের জন্য কুরআনের শিক্ষা গ্রহণ করতে হবে। জানতে হবে মানব জীবনকে সুন্দর, পরিপাটি ও শান্তিময় করার দিক-নির্দেশনা। মানতে হবে কুরআনের সকল করণীয় বিধি-বিধান। পরিহার করতে হবে ক্ষতিকর গুণাহর সকল কাজ। নিষিদ্ধ কাজ পরিহারে কুরআনের নির্দেশ বাস্তবায়ন করতে হবে মানব জীবনে। তবেই মানুষ লাভ করবে শান্তিময় নিয়মতান্ত্রিক জীবন। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, কাউন্সিলর জেসমিন পারভীন জেসি, স্বাগত বক্তব্য দেন, বঙ্গবন্ধু ছাত্র যুব উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। বক্তব্য দেন, সোহেল মাহমুদ, এস এম খালদ বাবলু, দেলোয়ার হোসেন বাবুল, মো. কফিল উদ্দিন, বেবী আক্তার, হোসনে আরা পারুল, আলমগীর আলম, নুর ফরিদ, দেবাশীষ আচার্য্য, সরোয়ার আলম, মো. জাহেদুল আলম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।
বাংলাদেশ রেলওয়ে কর্মচারী কল্যাণ ট্রাস্ট এর প্রতিনিধি নির্বাচনে আব্দুল আজিজ নির্বাচিত
১৮মে,শনিবার,নিজেস্ব প্রতিনিধি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: গত ১৫ মে বাংলাদেশ রেলওয়ে কর্মচারী কল্যাণ ট্রাস্ট চট্টগ্রাম বিভাগের শ্রমিক প্রতিনিধি নির্বাচন ২০১৯ অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচন চট্টগ্রাম বিভাগে মোট- ৮ টি কেন্দ্রে একযোগে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়। উক্ত ৮ টি কেন্দ্র হলো ঃ কেন্দ্র নং-০১ কুমিল্লা,কেন্দ্র নং-০২ লাকসাম,কেন্দ্র নং-০৩ চাঁদপুর,কেন্দ্র নং-০৪ ফেনি,কেন্দ্র নং-০৫ পাহাড়তলী,কেন্দ্র নং-০৬ সিজিপিওয়াই,কেন্দ্র নং-০৭ ষোলশহর,কেন্দ্র নং-০৮ চট্টগ্রাম। বাংলাদেশ রেলওয়ে ইঞ্জিনিয়ারিং কাউন্সিল কতৃক এক যোগে উক্ত ৮টি কেন্দ্রে সুষ্ঠভাবে ভোট গ্রহন করা হয়। প্রতিনিধি নির্বাচনে কমিশন কতৃক নিরাপত্তা বিধানে পুলিশ মোতায়েন করা হয়। উক্ত নির্বাচনে মোঃ আব্দুল আজিজ মই মার্কায় প্রায় সবকটি কেন্দ্রে বিপুল ভোটে জয় লাভ করেন।
এতিম ও হাফেজদের নিয়ে সাবেক মেয়র মনজুর আলমের ইফতার
১৬মে,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনর নির্বাহী পরিচালক এম মনজুর আলমের উদ্যোগে ও আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনর ব্যবস্থাপনায় পুরা রমজান মাসব্যাপী উত্তর কাট্টলীস্থ নিজ বাড়িতে প্রতিদিন এতিম ও হাফেজদের নিয়ে ইফতার করেন মনজুর আলম। পহেলা রমজান থেকে শুরু হয়ে এই ইফতার কার্যক্রম চলবে ২৮ রমজান পর্যন্ত। রুটিন অনুযায়ী নগরির বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের প্রতিদিন ইফতারের দাওয়াত দেন মনজুর আলম। আর নিজ পরিবারের সদস্যদের নিয়ে এতিম ও হাফেজদের সাথে ইফতার করেন তিনি। ইফতারের পর বিদায়কালে উপহার দেওয়া হচ্ছে প্রত্যেক এতিম ও হাফেজকে ঈদের নতুন পাঞ্জাবী-পায়জামা, টুপি ইত্যাদি। আবার সাথে কিছু নগদ টাকাও। এদিকে রমজানের পূর্বে নগরির ৪১ টি ওয়ার্ড ও সীতাকুন্ডের ১০টি ওয়ার্ডে দুঃস্থ রোজাদারদের মাঝে পৌঁছে দেওয়া হয়েছে সেহেরী ও ইফতার সামগ্রী। গত দুই দশক ধরে এই কার্যক্রম করছেন নগরির এই সাবেক মেয়র। শুধু তাই নয়, রমজান শুরু হওয়ার সাথে সাথে শুরু হয়েছে দুঃস্থদের মাঝে ঈদ সামগ্রি বিতরণও। চট্টগ্রাম মহানগরসহ ঢাকা সিটির বিভিন্ন মোড়ে মোড়ে দুঃস্থদের জন্য আয়োজন করেছেন নিয়মিত ইফতারের। এ প্রসঙ্গে মনজুর আলম বলেন, আমার ধ্যান-ধারণায় সব সময় থাকে মানবতা ও মানব সেবা। মানবতা ও সমাজ সেবাই আমার একমাত্র ব্রত। দীর্ঘ বছর ধরে মানব সেবা ধর্মীয় অনুশাসন, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্নভাবে সমাজ ও মানুষের জন্য কিছু করার চেষ্টা করেছি। তাই মহান আল্লাহর সন্তুষ্টি ও এতিমদের কথা চিন্তা করে আমি প্রতিবছর রোজাদার, এতিম ও হাফেজদের সাথে ইফতার করে থাকি।এছাড়াও নিজ বাড়িতে নিয়মিত ইফতার আয়োজনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষও শরীক হন সাবেক মেয়রের এই ইফতার আয়োজনে। প্রেস বিজ্ঞপ্তি
রিকশাচালক রাজু হত্যাকাণ্ডে গ্রেফতার আট
১৬মে,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: নগরের ডবলমুরিং থানাধীন হাজীপাড়া এলাকায় রিকশাচালক মো. রাজু হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, এক মাদক ব্যবসায়ীর কারাগারে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটে। পুরো হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে একটি মাদকাসক্ত কিশোর গ্যাং।বৃহস্পতিবার নগরের দামপাড়া পুলিশ লাইন্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম।গত ১৪ মে ভোরে ডবলমুরিং থানাধীন হাজীপাড়া এলাকায় রিকশাচালক মো. রাজুকে বাসায় ঘুমন্ত অবস্থায় কুপিয়ে জখম করা হয়। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাজু।ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে হত্যার রহস্য উদঘাটন ও হত্যাকাণ্ডে জড়িত আসামি গ্রেফতার ও হত্যায় ব্যবহৃত ধারালো অস্ত্র উদ্ধার করেছে ডবলমুরিং থানা পুলিশ।গ্রেফতার আটজন হলেন- শিমুল দাশ (২০), তানভির হোসেন প্রকাশ সিফাত (১৮), মো. সুজন প্রকাশ মধু (১৮), মো. রাকিব হোসেন প্রকাশ শাহ রাকিব (১৮), মো. নুর নবী (১৮), মেহেদী হাসান রুবেল (১৮), ওসমান হায়দার কিরন (১৮) ও সেলিনা আক্তার সেলি (৪৫)। সংবাদ সম্মেলনে সিএমপির উপ-কমিশনার (পশ্চিম) ফারুক উল হক, অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) কামরুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান, ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ, পরিদর্শক (তদন্ত) মো. জহির হোসেনসহ অভিযান পরিচালনাকারী টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।
চসিক ও অবৈধ দখল দারদের মধ্যে দখল বেদখলের খেলা
১৬মে,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রামের সিটি কর্পোরেশন (চসিক) ও অবৈধ দখল দারদের মধ্যে দখল বেদখলের খেলা। অবৈধ দখল উচ্ছেদ করতে গিয়ে পুলিশ মেজিষ্ট্রেট হামলার শিকার হয় কিন্তু উচ্ছেদের কয়েকদিনের মাথায় আবারো দখল কারীরা দখল করে নেয় তাদের স্থান। দখল করতে গিয়ে যে শুধু হতাহতের ঘটনা ঘটে তা কিন্তু নয় ,এতে সরকারের রাজস্ব ও খরচ হয় অনেক। সাধারণ মানুষ মনে করেন,সরকারের রাজস্ব আত্বসাৎ ও লোক দেখানো অতবা দখল কারীদের নিকট থেকে মোটা অংক্ষের টাকা পাওয়ার জন্যই এই দখল উচ্ছেদের নামে অভিযান চালানো হয়। সম্প্রতি চসিকের ১০ নং উত্তর কাট্রলী ওয়ার্ডের আওতাধীন অলংকার মোড়ের আলিফ হোটেলের সামনের রাস্থায় অবৈধ দোকান গুলো ওয়ার্ড কাউন্সিলর ঢাকডোল বাজিয়ে উচ্ছেদ করলেও উক্ত স্থানে অবৈধ দখল কারীরা আবারো প্রকাশ্যে দিনের বেলায় স্থায়ী ভাবে দোকান নির্মান করছেন। উক্ত চিত্র যেন কোন এক অদৃশ্য কারণে স্থানীয় কাউন্সিলর দেখেও দেখেন না। ছবি গুলো আজ ১৬/০৫/২০১৯ ইং তারিখে নিউজ একাত্তর ডট কম এর ফটো সাংবাদিক মোঃ সোহেলের তুলা। ইতি মধ্যে ১০ নং উত্তর কাট্টলী ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক উক্ত স্থানে অবৈধ দখল উচ্ছেদ অভিযান ও অলংকার মোড়ে সৌন্দর্য্য বর্ধনের কাজে চসিকের বাজেট এবং ব্যয়কৃত টাকা ও বর্তমান উক্ত এলাকার চিত্রের উপর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী,সচিব, বিভাগীয় কমিশনার,জেলা প্রশাসক,চসিক মেয়র ও দুদুকের মতামত সহ অনুসন্ধানী সংবাদ খুব শীগ্রই প্রকাশিত হবে ,নিউজ একাত্তর ডট কম এ ।
চট্টগ্রামে চালু হলো ওয়াসার হটলাইন সেবা
১৬মে,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: গ্রাহকসেবা সম্প্রসারণের লক্ষ্যে হটলাইন সেবা চালু করেছে চট্টগ্রাম ওয়াসা। এই সেবা প্রতিদিন সকালে ৯টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চালু থাকবে। বুধবার (১৫ মে) দুপুরে চট্টগ্রাম ওয়াসা ভবনে সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ। হটলাইন নম্বর ০৯৬১২৫০০৮০০। সেবাটি চালুর ফলে গ্রাহকগণ সহজে চট্টগ্রাম ওয়াসার বিভিন্ন সেবা সম্পর্কিত তথ্য জানতে পারবেন। এছাড়া হটলাইনে ফোন করে তাদের অভিযোগ জানাতে পারবেন এবং পানি প্রাপ্তির হালনাগাদ সময়সূচী সম্পর্কে অবগত থাকতে পারবেন বলে ওয়াসার কর্মকর্তারা জানিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) গোলাম হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক (অর্থ) মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, সচিব ড. পীযূষ দত্ত, প্রধান প্রকৌশলী কাজী ইয়াকুব সিরাজউদেদৗলাহ, সিস্টেম এনালিস্ট শফিকুল বাশার।
শিপ হ্যান্ডলিং অ্যান্ড বার্থ অপারেটরস্ এসোসিয়েশনের ইফতার মাহফিল
১৬মে,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশ শিপ হ্যান্ডলিং অ্যান্ড বার্থ অপারেটরস্ এসোসিয়েশনের উদ্যোগে গত মঙ্গলবার স্থানীয় একটি হোটেলে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি ছিলেন। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিপ হ্যান্ডলিং অ্যান্ড বার্থ অপারেটরস্ এসোসিয়েশনের চেয়ারম্যান এ কে এম শামসুজ্জামান (রাসেল), ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মমিন এবং এসোসিয়েশনের প্রাক্তন চেয়ারম্যান তারেক কামাল, এ এইচ এম মনজুর আলম, শাহ্; মোহাম্মদ হাসান, মোহাম্মদ ইব্রাহীম এবং শিপ হ্যান্ডলিং অপারেটর ও বার্থ অপারেটর প্রতিষ্ঠানের মালিকগণ অংশগ্রহণ করেন। এছাড়া চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের শীর্ষ কর্মকর্তাবৃন্দ, চট্টগ্রাম চেম্বার, বাংলাদেশ শিপিং এজেন্টস্ এসোসিয়েশন, সি অ্যান্ড এফ এজেন্টস এসোসিয়েশন নেতৃবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দেশ জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।
চসিকের সঙ্গে ওয়াসার কোনো সমন্বয় নেই : আ জ ম নাছির উদ্দীন
১৫মে,বুধবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম:২০ রমজান থেকে ঈদ পর্যন্ত নগরজুড়ে সড়কে খোঁড়াখুঁড়ি সম্পূর্ণ বন্ধ রাখার জন্য ওয়াসাসহ সব সেবাধর্মী প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।বুধবার সিটি করপোরেশন সম্মেলন কক্ষে প্রকৌশল বিভাগের এক জরুরি সভায় এ আহ্বান জানান মেয়র।মেয়র বলেন, নগরজুড়ে ওয়াসার খোঁড়াখুঁড়ি চলছে। চসিকের সঙ্গে ওয়াসার কোনো সমন্বয় নেই। ফলত চসিক নতুন রাস্তা করে যাওয়ার পর আবার খুঁড়ে পুরো রাস্তাটি নষ্ট করে দেয় চট্টগ্রাম ওয়াসা। ফলে নগরবাসীকে চলাচলে ভোগান্তি পড়তে হচ্ছে। পবিত্র এই রমজান মাসে এ ধরনের ভোগান্তি কাম্য নয়। এতে করে নগরবাসী চসিককে দোষারোপ করে যাচ্ছে। বিষয়টি জনগুরুত্বের সঙ্গে বিবেচনায় আনতে হবে। তাই চট্টগ্রাম ওয়াসা যে সব সড়কে খোঁড়াখুঁড়ি চালাচ্ছে আগামী শনিবার থেকে সেখানে ফেইস ওয়ার্ক শুরু করার নির্দেশ দেন সিটি মেয়র। এমেয়র জনদুর্ভোগ কমাতে ওয়াসার সঙ্গে দ্রুত সময়ের মধ্যে সমন্বয় করে এ পরিকল্পনা বাস্তবায়নে চসিক প্রকৌশলীদের দিকনিদের্শনা দেন।এ সময় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ সাইফুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর