মাস্ক না পরায় ৩৫ জনকে জরিমানা
৩০নভেম্বর,সোমবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: মাস্ক না পরায় ৩৫ জনকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার নগরীর ফিরিঙ্গীবাজার, নতুন ব্রিজ, চাক্তাই, লালখান বাজার, ওয়াসা মোড় ও আন্দরকিল্লা মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগন । অভিযানে ফিরিঙ্গীবাজার, নতুন ব্রিজ, চাক্তাই এলাকায় মোবাইল কোর্টে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান। এসময় তিনি মাস্ক মুখে থাকলেও মুখ খোলা অবস্থায় চলাফেরা ও না পরার দায়ে ১৬ জনকে ২ হাজার ৬শ টাকা জরিমানা করেন। অন্যদিকে নগরীর লালখান বাজার ও ওয়াসা মোড় এলাকায় অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসেন। এসময় তিনি একই অপরাধে ১১ জনকে ১ হাজার ৩শ টাকা জরিমানা করেন । এছাড়া অপর আরেকটি অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী আন্দরকিল্লা মোড় এলাকায় অভিযান চালায়। এসময় ৮ জনকে ১ হাজার ৬শ টাকা জরিমানা করেন। অভিযানে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। জনস্বার্থে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।
করোনা: চট্টগ্রাম একদিনেই আক্রান্ত ২৯১ জন
৩০নভেম্বর,সোমবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম করোনা আক্রান্ত ছাড়ালো ২৫ হাজার। সর্বশেষ গত ২৪ ঘন্টায় ১ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯১ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত ২৫ হাজার ১৫১ জন। এইদিন চট্টগ্রামে একজনের মৃত্যু হয়েছে। রোববার (২৯ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৪টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৪ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৪৩টি নমুনা পরীক্ষা করে ১০৪ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ১৪ জনের। তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৬৬টি নমুনা পরীক্ষা করে ৫৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩টি নমুনা পরীক্ষা করে ২১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করে ২১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২১ নমুনা পরীক্ষা করা হয়। এতে ৯ জনের পজেটিভ শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৯১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৪০৪টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৫৫ জন এবং উপজেলায় ৩৬ জন।
চট্টগ্রামের স্বাস্থ্য ব্যবস্থায় পরিবর্তন এসেছে: নওফেল
২৯নভেম্বর,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: আগের চেয়ে বর্তমানে চট্টগ্রামের স্বাস্থ্য ব্যবস্থায় পরিবর্তন এসেছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। রোববার (২৯ নভেম্বর) নগরের আন্দরকিল্লা চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা রোগীদের জন্য নতুন আইসোলেশন ওয়ার্ডের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। নওফেল বলেন, করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় চট্টগ্রাম শতভাগ প্রস্তুত। করোনাকালীন সময়ে চিকিৎসা ব্যবস্থার বিষয়গুলো প্রধানমন্ত্রী নিজে তদারকি করছেন। প্রথম থেকেই চট্টগ্রামের করোনা রোগীদের চিকিৎসায় জেনারেল হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়। তিনি আরও বলেন, একটি শহর বেসরকারি চিকিৎসা ব্যবস্থার ওপর গড়ে উঠে না। সরকারি চিকিৎসা সেবা বাড়াতে জেনারেল হাসপাতালে আরও সক্ষমতা বাড়ানো প্রয়োজন। এখানে আরও ৫০০ শয্যার একটি ইউনিট তৈরির ব্যবস্থা নেওয়া হবে, যাতে এই হাসপাতালে ১ হাজার শয্যার হয়। এসময় উপস্থিত ছিলেন জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. অসীম কুমার দাশ, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব মাসুম, জুনিয়র কনসালটেন্ট হামিদুল্লাহ মেহেদি, আবাসিক মেডিক্যাল অফিসার তানজিম ইসলাম প্রমুখ।
চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ৬৮ জন
২৯নভেম্বর,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৬৮ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৮৬০ জন। শনিবার (২৮ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৪টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৫টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭২৫টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩০টি নমুনা পরীক্ষা করে ২৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাব এবং বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি। তাছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩১টি নমুনা পরীক্ষা করে ১৮টি পজিটিভ আসে। অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯৪টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরে ৬৩ জন এবং উপজেলায় ৫ জন।
শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী পলক
২৮নভেম্বর,শনিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম নগরীর চান্দগাঁও এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণকাজের উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শনিবার (২৮ নভেম্বর) দুপুরে চান্দগাঁও সিএন্ডবি এলাকায় এই আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। এই সময় শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ, চসিক প্রশাসক খোরশেদ আলম সুজনসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় প্রতিমন্ত্রী বলেন, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার চট্টগ্রামবাসীর জন্য প্রধানমন্ত্রীর এক অনন্য উপহার। প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক মাননীয় উপদেষ্টা সজীব ওয়াজেদের ব্রেইন চাইল্ড এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে একদিকে যেমন বেকারত্ব দূর হবে, অন্যদিকে তথ্যপ্রযুক্তিতে বৈদেশিক মুদ্রা অর্জনে উল্লম্ফন সৃষ্টি হবে। শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণকাজের উদ্বোধন শেষে জুনাইদ আহমেদ পলক প্রকল্প এলাকায় আয়োজিত সমাবেশে যোগ দেন।উল্লেখ্য, গত আগস্ট মাসে এ সেন্টার নির্মাণে সিটি করপোরেশন থেকে ১ দশমিক ৭১ একর জায়গা বুঝে নেয় হাইটেক পার্ক কর্তৃপক্ষ। চুক্তির খসড়া থেকে পাওয়া তথ্য অনুযায়ী, হাইটেক পার্ক নির্মাণে সম্পূর্ণ অর্থ ব্যয় করবে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ। তিন বছরের মধ্যে শেষ হবে নির্মাণ কাজ। লভ্যাংশ চসিক ও হাইটেক পার্ক কর্তৃপক্ষ ৫০ শতাংশ করে পাবে। ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপন (দ্বিতীয় সংশোধিত) প্রকল্পের অনুমোদন দেয় একনেক। ৪৬ কোটি ৭৬ লাখ টাকায় চট্টগ্রামে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণে হোসেন কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেড কে নির্মাণে চূড়ান্ত করা হয়। প্রকল্পের মেয়াদ আছে ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত। প্রকল্পটি বাস্তবায়িত হলে আইটি বিষয়ে বছরে চট্টগ্রামের প্রায় ২ হাজার শিক্ষার্থী বিনামূল্যে প্রশিক্ষণ পাবেন।
দু দিনের সফরে চট্টগ্রাম আসছেন মন্ত্রী তাজুল ইসলাম
২৭নভেম্বর,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: দুইদিনের সফরে চট্টগ্রামে আসছেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো.তাজুল ইসলাম। আজ শুক্রবার সন্ধা সাড়ে ৬ টায় তিনি বিমানযোগে চট্টগ্রামে পৌঁছাবেন। স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে পাঠানো তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো.হায়দার আলী এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন। আগামীকাল শনিবার সকাল সাড়ে ১০ টায় নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চট্টগ্রামের উন্নয়ন, শিল্পায়ন কর্মসংস্থান সৃষ্টিসহ ভবিষ্যৎ পরিকল্পনা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি যোগদান করবেন। দুপুর আড়াইটার দিকে রাঙ্গুনিয়া উপজেলার রাঙ্গুনিয়া পৌরসভা কর্তৃক বাস্তবায়িত এ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার পৌর অডিটরিয়ামের শুভ উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। সন্ধ্যা পৌনে ৭ টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করবেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো.তাজুল ইসলাম।
মামুনুল হককে ঠেকাতে অক্সিজেন মোড়েও ছাত্রলীগের অবস্থান
২৭নভেম্বর,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: বঙ্গবন্ধুর ভাস্কর্যবিরোধী বক্তব্য দেওয়া হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে ঠেকানোর ঘোষণা দিয়ে নগরের অক্সিজেন মোড়েও অবস্থান নিয়েছে ছাত্রলীগ। শুক্রবার (২৭ নভেম্বর) দুপুর ২টা থেকে অক্সিজেন মোড় চত্বরে সাবেক ছাত্রলীগ নেতা আরশেদুল আলম বাচ্চুর নেতৃত্বে শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী সড়কে অবস্থান নেন। পরে নগর ছাত্রলীগ সভাপতি ইমরান আহম্মেদ ইমুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের সঞ্চলনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে আরশেদুল আলম বাচ্চু বলেন, সকাল থেকে জিইসি মোড়, দুই নম্বর গেইট ও দুপর থেকে অক্সিজেন মোড় চত্বরে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। এই ধর্ম ব্যবসায়ী মামুনুল হক চিহিৃত জামায়াত-শিবিরের কর্মী। তিনি উস্কানিমূলক বক্তব্য দিয়ে জাতির দুশমন হিসেবে চিহ্নিত হয়েছেন। আমরা জানতে পেরেছি জঙ্গি কায়দায় ফেনী হয়ে গোপনে হাটহাজারীতে এসেছেন কুলাঙ্গার মামুনুল হক। প্রশাসনের কাছে দাবি জানাই, এই জামায়াত কর্মীকে গ্রেফতার করুন। হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমীন বলেন, সকাল ১১টায় মাহফিল আয়োজক কমিটির সঙ্গে বৈঠক করেছি। তারা জানিয়েছেন, মামুনুল হক এখনও হাটহাজারীতে এসে পৌঁছেনি। আমরা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে কাজ করছি। এখন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক আছে। অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বখতিয়ার সাঈদ ইরান, কাউন্সিলর প্রার্থী হাজী ইব্রাহিম, সাবেক ছাত্রনেতা সেলিম উদ্দিন জয়, মেজবাহ উদ্দিন মোরশেদ, মোসলেম উদ্দিন সিবলি, আবু সাঈদ সুমন, রাজিব হাসান রাজন, আশিকুন নবী চৌধুরী, মোহাম্মদ সেলিম, শওকত আলম, নগর ছাত্রলীগের সহ সভাপতি তারেব আলী, ইয়াছিন আরাফাত কচি, একরামুল হক রাসেল, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, সাধারণ সম্পাদক রেজাউল করিম, চান্দগাঁও থানা ছাত্রলীগের সভাপতি নুরুন নবী সাহেদ, ডবলমুরিং থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হায়দার, বন্দর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান বাবু, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, পতেঙ্গা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেরাজ তোসিফ, আকবরশাহ থানা ছাত্রলীগের সভাপতি জুয়েল সিদ্দিকী, এমএইচ কলেজ ছাত্রলীগ নেতা ফয়সাল মাহমুদ প্রমুখ।
চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ২০৬ জন
২৭নভেম্বর,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২০৬ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৬০৪ জন। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৯৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৪০টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৫১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ৩৭ জন, বিআইটিআইডিতে ২৬ জন এবং সিভাসু ল্যাবে ৮৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৪২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৭টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। তবে এইদিন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাব ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষা করে ৯টি নমুনা পজিটিভ আসে। অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৭০টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২০৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরে ১৭৪ জন এবং উপজেলায় ৩২ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেনি কেউ।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর