সোমবার, এপ্রিল ৬, ২০২০
চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে প্রাণ গেলো ৭ জনের
১৭নভেম্বর,রবিবার,নিজেস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম:চট্টগ্রামের পাথরঘাটা এলাকার এক বাড়িতে রান্নাঘরের গ্যাস বিস্ফোরণে ও আগুন লেগে অন্তত ৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে সাতজন। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কোতোয়ালি থানার ওসি মো. মোহসিন এ তথ্য নিশ্চিত করেছেন। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, গ্যাসের পাইপ লাইন বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটেছে। ওসি জানান, আজ রোববার সকাল সাড়ে ৯টার দিকে পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডের বড়ুয়া বিল্ডিংয়ে এ ঘটনা ঘটে। বিস্ফোরণের পর একটি ভবনের দেয়াল ধসে পড়েছে। ওই বাড়ি থেকে আহত বেশ কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ওসি আরও বলেন, রান্নাঘরের গ্যাস থেকে বিস্ফোরণ ও আগুনের কথা বলেছে ওই বাড়ির বাসিন্দারা। আমরা এখনও বিস্তারিত জানতে পারিনি। দুর্ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন।
চট্টগ্রামে অস্ত্র ও মাদক ব্যবসায়ী চক্রের ৫ সদস্য গ্রেপ্তার
১৬নভেম্বর,শনিবার,নিজেস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম:চিহ্নিত অপরাধী গ্রেপ্তারে সাঁড়াশি অভিযান চালিয়েছে চট্টগ্রাম কোতোয়ালী থানা পুলিশের একটি টিম। অভিযানে আলোচিত সিআরবি ডাবল মার্ডারের আসামি ফরিদ, তালিকাভূক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী ২০ মামলার আসামি আলাউদ্দিন, তালিকাভুক্ত ছিনতাইকারী ও মাদক বিক্রেতা ইয়াকুব, মাদক ব্যবসায়ী শিমুল এবং অস্ত্র ব্যবসায়ী মামুনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার ভোরে নগরীর রানীর দিঘির পাড় এলাকার ইয়াকুবের ঘর থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে গাঁজা, ইয়াবা ও বিদেশি পিস্তলের যন্ত্রাংশ জব্দ করা হয়। এ ব্যাপারে দুপুর ১২ টায় মোমিন রোডস্থ ডিসি দক্ষিণ কার্যালয়ে ব্রিফিং করেন পুলিশের ডিসি (দক্ষিণ ) এস এম মেহেদী হাসান, এসময় উপস্থিত ছিলেন কোতোয়ালী জোনের এসি নোবেল চাকমা, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন, ওসি (তদন্ত) মো: কামরুজ্জামান এবং অভিযানে অংশ নেওয়া পুলিশ অফিসার বৃন্দ। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়, এসময় আসামিদের কাছ থেকে, বিদেশি পিস্তলের ১৯টি যন্ত্রাংশ ২টি ম্যাগজিন, অস্ত্র মেরামতের সরঞ্জাম ১১০পিস ইয়াবা দুইশত গ্রাম গাঁজা । আসামিরা মাদক বেচাকেনার আড়ালে গোপনে বিভিন্ন ধরনের অস্ত্রের যন্ত্রাংশ সংগ্রহ করে পরবর্তীতে তা মেরামত ও বিক্রয় করে এবং নানা অপরাধে ব্যবহার করে। তাদের বিরুদ্ধে সুস্পষ্ট মাদক বিক্রি অস্ত্র বেচাকেনা তথ্য পাওয়া গিয়েছে উক্ত আসামিদের মধ্যে শেখ মো. ফরিদ এর বিরুদ্ধে সিআরবি এলাকায় কিশোর গ্যাং সাথে নিয়ে চাঁদাবাজি সহ সন্ত্রাসী কার্যক্রম ত্রাসের রাজত্ব করে এমন অভিযোগ রয়েছে আসামি ইয়াকুব পূর্বে ১৮ লাখ টাকা ছিনতাই এর সাথে জড়িত ছিলো আরেক আসামি আলাউদ্দিন বহু মাদক মামলার আসামি এলাকায় মাদক সম্রাট হিসেবে পরিচিত তার বিরুদ্ধে থানায় মাদক মামলা রয়েছে এই অভিযানে অংশ নেন পুলিশ পরিদর্শক তদন্ত কামরুজ্জামান এসআই মো. আইয়ুব উদ্দিন সজল কান্তি দাস এসআই কেএম তারিকুল জামান রুহুল আমিন এসআই সাইফুল এসআই রুবেল এএসআই বিধান। ডিসি মেহেদী হাসান সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, আসামিদের বড় ভাই, গডফাদার এবং মাদক ও অস্ত্র ব্যবসা সম্পর্কে আরো বিস্তারিত ব্যাপক জিজ্ঞাসাবাদের মাধ্যমে জানা যাবে।
চিটাগং ইন্টারন্যাশনাল স্কুল এর সাফল্য
১৬নভেম্বর,শনিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম:চিটাগং ইন্টারন্যাশনাল স্কুল বরাবরের মতো এবারও ইংলিশ মিডিয়াম ৮ম ম্যাথ্স্ অলিম্পিয়াড-এ সাফল্যের সাক্ষর রেখেছে। গত ১২ অক্টোবর চট্টগ্রামে অনুষ্ঠিত সিলেকশান রাউন্ডে নির্বাচিত হয়ে স্কুলের পাঁচজন শিক্ষার্থী চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে। চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয় শুক্রবার ৮ নভেম্বর ঢাকার বাড্ডায় অবস্থিত একাডেমীক স্কুল ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে। এতে স্কুলের ৭ম শ্রেণীর শিক্ষার্থী সাঈদ শাহরিয়ার হুদা সাইমন দ্বিতীয় স্থান অর্জন করেছে। অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমণি।
প্রতারকের খপ্পরে চট্টগ্রামের সংসদ সদস্য
১৬নভেম্বর,শনিবার,নিজেস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: দেশে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ লেনদেনে জনপ্রিয়তা পেয়েছে বিকাশ। কিন্তু এই মাধ্যমটি ব্যবহার করে প্রতারণার হার কমছে না। প্রতারনার বিষয়টি এখন সাধারন মানুষ জানতে পারার কারণে প্রতারনার কৌশল পাল্টে দিচ্ছে প্রতারকগণ। নিত্য-নতুন কৌশলে চাঁদাবাজি ও প্রতারনা শুরু করেছে তারা। কাউকে ভয় দেখিয়ে , গোপনে বা কৌশলে কারো ব্যক্তিগত তথ্যে জেনে নিয়ে পরবর্তীতে তা পুঁজি করে টাকা লুটে নিচ্ছে এক শ্রেণির প্রতারকরা। আর তাদের এই অভিনব কৌশলের কাছে হার মেনে যে কোনো ধরনের ঝুট-ঝামেলা এড়াতে অর্থ দিয়ে হলেও কোনো রকমে জীবনযাপন করছে অসহায় সাধারণ মানুষ। দিন দুপুরেই ঘটছে এসব ঘটনা। শত শত মানুষের সামনে ঘটনা ঘটলেও কেউ মুখ ফুটে কিছু বলার সাহস রাখে না। কারণ, এই নতুন মাত্রার অপরাধীগণ অত্যন্ত ধূর্ত ও ভয়ংকর। সাধারণ মানুষ থেকে শুরু করে মন্ত্রী , এমপি, সহ গুরুত্বপূর্ন ব্যাক্তিদের টার্গেট করে একের পর এক প্রতারনা করেই যাচ্ছেন এই প্রতারকরা। গত ২৫ মে চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানার বিশ্ব কলোনীতে বিকাশের প্রতারণার শিকার হয়ে অপমানে আত্মহত্যা করেছে শারমিন (১৬) নামে এক কিশোরী।গত কয়েকদিন আগে চট্টগ্রামের বাশখালী আসনের সংসদ সদস্য মোস্থাফিজর রহমান চৌধুরী ও এই বিকাশে প্রতারনার শিকার হন। প্রত্যারনার শিকার সংসদ মোস্তাফিজের পক্ষে তার পি, এস তাজুল ইসলামের দায়ের করা মামলার সূত্রে জানাযায়, বাশখালীর সংসদ সদস্য মোস্তাফিজের ভাই গুরুতর অসুস্ত এবং জরুরী চিকিৎসার জন্য ব্লাড দিতে হবে বলে বিকাশ নাম্বারের মাধ্যমে জামালপুরের এম , পি আইন উদ্দিন এর নিকট থেকে ৩০ হাজার , রাজশাহীর এম, পি মো: দুলাল এর নিকট থেকে ৭০ হাজার টাকা প্রত্যারকগন গ্রহন করেন। পরবত্তীতে উক্ত বিষয়ে বাশখালীর সংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী জানতে পেরে বোয়ালখালী থানার সরোয়াতলী গ্রামের আবুল কালাম পাখির ছেলে ছাদ্দাম হোসেন (২৭), জামালপুরের খোকা শেকের ছেলে মো: মুনজল শেখ (৫০), ইসলামপুরের আয়নাল হকের ছেলে মো : আমিরুল ইসলাম (২৬), সরোয়াতলীর আব্দুল আলিমের ছেলে তৈয়ব, পটিয়ার জাফর আহমেদের ছেলে এহসানুল প্র: হাসানকে আসামী করে নগরীর পাচলাইশ মডেল থায় একটি মামলা দায়ের করেন , মামলা নং ১৫/০৯/১০/ ২০১৯। উক্ত মামলায় পাচলাইশ মডেল থানার পুলিশ কতৃক এহসানুল হক প্র: হাসান ও তৈয়বকে গ্রেফতার করেন । উক্ত বিষয়ে জানতে চাইলে মামলার বাদী তাজুল ইসলামের আইনজীবী মো: রায়হান চৌধুরী (রনি) বলেন , এই প্রত্যারকদের একটি সিন্ডিকেট রয়েছে , তারা বিভিন্ন মন্ত্রী এমপি , সরকারী উচ্চ পদস্ত কর্মকতাদেরকে টার্গেড করে এই প্রত্যারনা চালিয়ে যাচ্ছে , তাদের এমন প্রত্যারনার কারনে একে অপরের প্রতি আত্ববিশ্যাস ও হারাচ্ছেন। গ্রেফতার আসামীদের রিমান্ডে নিয়ে তাদের মুল হোতাকে গ্রেফতার করা হলে এই বিকাশের মাধ্যমে প্রত্যারনার লাগাম টানা সম্ভব হবে বলে আমি মনে করি। উক্ত বিষয়ে পাচলাইশ মডেল থানার অফিসার ইনচার্জ আবুল কাশেম ভাইয়া বলেন ,আদালত থেকে আদেশ পেয়ে আমরা উক্ত মামলাটি অভিযোগ আকারে গ্রহন করী এবং অভিযোগে উল্লেখিত দুই আসামীকে গ্রেফতার করে আদালতে সোপদ্ধ করেছি এবং বাকী আসামীদের গ্রেফতারের অভিযান চলমান রয়েছে।
আড়ত থেকে বের হচ্ছে পচা পেঁয়াজ!
১৬নভেম্বর,শনিবার,নিউজ চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: কথায় আছে লোভে পাপ, পাপে মৃত্যু! দাম আরও বাড়বে সে আশায় নিজেদের গুদামে মজুদ করে রাখা পেঁয়াজে পচন ধরেছে। সে পচা পেঁয়াজ এখন আড়ত থেকে বের হচ্ছে প্রতিদিন। এ নিয়ে ভোক্তারা বলছেন এক কথায়, অতি লোভে তাঁতি নষ্ট। খাতুনগঞ্জ পাইকারি বাজারের পাশেই চাক্তাই খাল। গত বৃহস্পতিবার রাতে বাজারে গিয়ে দেখা যায়, খালের কিছুটা দূরে রাতের অন্ধকারে বস্তা পচা পেঁয়াজগুলো কে বা কারা ফেলে গেছে। পেঁয়াজগুলো আকারে ছোট। ফেলে যাওয়া পচা পেঁয়াজের বস্তা থেকে নিম্ন আয়ের মানুষরা খাওয়ার উপযোগী পেঁয়াজ বেছে নিচ্ছেন। ওখানকার ব্যবসায়ী আলতাফ মাহামুদ জানান, পেঁয়াজগুলো মিয়ানমার থেকে আমদানি করা। এসব পেঁয়াজ যখন খাতুনগঞ্জে ঢুকছিল, তখন কিছুটা পচা ছিল। আর আড়তে মজুদ করে রাখার ফলে একেবারে পচে গেছে। তবে তিনি পচা পেঁয়াজের আড়তদারের নাম-ঠিকানা কিছুই বলতে পারেননি। চাক্তাই এলাকার চাল ব্যবসায়ী আবুল হাসেম বলেন, পেঁয়াজ পচলে ব্যবসায়ীদের কোনো অসুবিধা নেই। কারণ যে পরিমাণ পেঁয়াজ পচবে তার ক্ষতি পোষাতে ভালো পেঁয়াজের দাম বাড়াতে থাকবে তারা। এখন প্রতিদিন পচা পেঁয়াজ আড়ত থেকে বের হচ্ছে। প্রশাসনের উচিত এসব আড়তদারকে খোঁজে বের করা। আড়তে কারা পেঁয়াজ মজুত করে রেখেছে, এ বিষয়ে প্রশাসনের কাছে কোনো তথ্য পাওয়া যায়নি। এমনকি চাক্তাই খাতুনগঞ্জ আড়তদার কল্যাণ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এহেসান উল্লাহ জাহেদীও পচা পেঁয়াজের বিষয়ে তথ্য দিতে পারেননি। তিনি বলেন, পেঁয়াজ তো বেশি দিন মজুত করে রাখা যায় না। এর মধ্যে ঘূর্ণিঝড় বুলবুলের কারণে চাক্তাই খাতুনগঞ্জের অনেক আড়তে পানি ঢুকেছে। তখন হয়তো আড়তে পানি ঢুকে পেঁয়াজগুলো নষ্ট হতে পারে।
সাফল্যের গল্প শোনালেন উদ্যোক্তারা
১৫নভেম্বর,শুক্রবার,মো:ইরফান চৌধুরী,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) বিজনেস স্টুডেন্টস সোসাইটি বিএসএস আয়োজিত তিনদিনব্যাপী কর্পোরেট ফেস্ট শেষ হয়েছে। সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে চট্টগ্রাম কর্পোরেট ফেস্ট ২০১৯ শিরোনামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানের বড় উদ্যোক্তারা তাদের সাফল্যের গল্প শুনিয়েছেন। পাশাপাশি বিভিন্ন সেক্টরে নানা ধরনের অবদান রাখা তরুণ উদ্যোক্তারাও জানিয়েছেন কীভাবে তারা নিরলস পরিশ্রম করে শূন্য থেকে প্রতিষ্ঠিত হয়েছেন। পরে শিক্ষার্থীরা নিজেদের ভাবনার কথা তুলে ধরেন। অনুষ্ঠানে চট্টগ্রামের ১০টি বিশ্ববিদ্যালয়ের ৬০ জনকে নিয়ে লীগ অব লিডারস প্রতিযোগিতার আয়োজন করা হয়। ছিল কর্মশালা। প্রথম দিন অনুষ্ঠানের উদ্বোধন করেন পিএইচপি ফ্যামেলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান। উপস্থিত ছিলেন সিআইইউর বিজনেস স্টুডেন্টস সোসাইটির প্রেসিডেন্ট ড. নাঈম আবদুল্লাহ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ। বিভিন্ন সেশনে যোগ দিয়েছেন কর্পোরেট ব্যক্তিত্ব সাদেকুজ্জামান চৌধুরী, রবি টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, মেন্টরস চট্টগ্রাম শাখার প্রধান মানজুমা মোরশেদ, লিড বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ইমতিয়াজ উদ্দিন জিহাদ, বিশ্ববিদ্যালয় ডট কমের প্রতিষ্ঠাতা মাসুম ইকবাল ও কর্পোরেটর নাজমুল হাসান। বিজনেস স্টুডেন্টস সোসাইটির সদস্যরা জানান, লীগ অব লিডারস প্রতিযোগিতায় তিনটি দলকে পুরস্কৃত করা হয়। তারা হলো সিআইইউর বিজয়ী দল পিকাবাল্ব, প্রথম রানার আপ প্রিমিয়ার ইউনিভার্সিটির পিইউসি অ্যাচিভার্সও দ্বিতীয় রানার আপ সিআইইউর আরেকটি দল ইগনাইট।
সেরা করদাতার সম্মাননা পেলেন সীতাকুণ্ডের এসএল Groupর চেয়ারম্যান মোঃ লোকমান হোসেন
১৪ নভেম্বর,বৃহস্পতিবার,সীতাকুণ্ড প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম জেলা পর্যায়ে সেরা করদাতার সম্মাননা পেলেন সীতাকুণ্ডের এস এল Groupর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ লোকমান হোসেন। বুধবার(১৩ নভেম্বর) নগরীর জিইসি কনভেনশন সেন্টারে ২০১৮-১৯ করবর্ষে চট্টগ্রাম বিভাগের সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের সম্মাননা ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ এমপি। শিপ ব্রেকিং ইয়ার্ড ব্যবসায়ী আলহাজ্ব মোঃ লোকমানের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন কর কমিশনার জিএম আবুল কালাম কায়কোবাদ। অনুষ্ঠানে বৃহত্তর চট্টগ্রাম জেলার প্রায় ৮০ জন সেরা করদাতাদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। ব্যবসায়ী মো: লোকমান হোসেন সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবিরহাট এলাকার আলহাজ্ব মোঃ সিরাজুল হক এর পুত্র। এস এল গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ লোকমান দীর্ঘ ৩০ বছর যাবৎ সততার সাথে ব্যবসা বাণিজ্য পরিচালনার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত।
না ফেরার দেশে চলে গেলেন মুক্তিযোদ্ধা সাংবাদিক জামাল উদ্দিন
১১নভেম্বর,সোমবার,নিজেস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: নাফেরার দেশে চলে গেলেন মোঃজামাল উদ্দিন। তিনি সোমবার সকালে লোহাগাড়ার বাসায় মারাযান।আগামি কাল সকালে লোহাগাড়ার বড়হাতিয়া আমতলী ইয়াছিন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। প্রবীন সাংবাদিক মুক্তিযোদ্ধা মোঃ জামাল উদ্দিন বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। দেশের প্রয়োজনে ১৯৭১ সালে অস্ত্র হাতে নিয়ে যুদ্ধ করেছিলেন। জীবন যুদ্ধে বেঁচে থাকার জন্য তিনি দৈনিক আজাদীতে সাংবাদিকতা করেছেন। দৈনিক আজাদীর চট্টগ্রাম দক্ষিণাঞ্চলীয় ( লোহাগাড়া) প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর বসবাস ছিল লোহাগাড়া উপজেলায়। তিনি বাংলাদেশ সাংবাদিক সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডে নিজেকে জড়িয়ে রেখেছিলেন। মোঃ জামাল উদ্দিন একজন সুবক্তা। আলোকিত এই মানুষটি দৈনিক আজাদীতে গ্রামীণ জনপদের অসহায় মানুষের করুন কাহিনী গুলো তুলে ধরতেন ফটোফিচার এর মাধ্যমে। দেশ প্রেমিক সমাজ নিবেদিত এই সাংবাদিকের মৃত্যুতে অনলাইন নিউজ পোর্টাল নিউজ একাত্তর ডট কম গভীরভাবে শোকাহত। সাংবাদিক জামালের পরলোকগত আত্মার শান্তি কামনা করছি।
শাহ আমানত বিমানবন্দরে সোয়া ৮ কেজি স্বর্ণ উদ্ধার
১১নভেম্বর,সোমবার,নিউজ চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিদেশ থেকে আসা এক যাত্রীর কাছ থেকে আট কেজি ২০০ গ্রাম স্বর্ণ জব্দ করেছে কাস্টম হাউস কর্তৃপক্ষ। স্বর্ণসহ আটক ব্যক্তির নাম মো. আখতারুজ্জামান খান (৩২)। আজ সোমবার সকাল ১১টায় আবুধাবি থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে আসা ওই যাত্রীর কাছে ৭০ পিস স্বর্ণের বার পাওয়া যায়। আটক আখতারুজ্জামান খানের বাড়ি ফটিকছড়িতে। তিনি চার্জার লাইটের ব্যাটারি রাখার জায়গায় স্বর্ণের বার গুলো লুকিয়ে রেখেছিলেন। বিমানন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার মো. রিয়াদুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর