সোমবার, জুলাই ১৩, ২০২০
বায়েজীদ থানাধীন বিসিক শিল্প এলাকায় Rab-7 এর ভ্রাম্যমান আদালতের অভিযান
১০মার্চ,মঙ্গলবার,কমল চক্রবর্তী,বিশেষ প্রতিনিধি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ থানাধীন বিসিক শিল্প এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে বিএসটিআই কর্তৃক প্রদানকৃত লাইসেন্সের শর্তাবলী অনুসরণ না করে ভুয়া স্টিকার ব্যবহার এবং অস্বাস্থ্যকর উপায়ে তেল প্যাকিং করার অপরাধে জে.এস মার্কেটিং বাংলাদেশ নামক কারখানাকে ২ লক্ষ টাকা জরিমানা এবং বিপুল পরিমাণ ভোজ্য তৈল এবং উৎপাদন সামগ্রী জব্দ করেছে Rab-7 এর ভ্রাম্যমান আদালত। সোমবার ৯ই মার্চ সকাল ১১:৩০ মিনিট থেকে দুপুর ১:৩০ মিনিট পর্যন্ত নগরীর বায়েজীদ থানাধীন বিসিক শিল্প এলাকায় জে.এস মার্কেটিং বাংলাদেশ নামক তৈলের কারখানায় অভিযান চালিয়ে দুই লক্ষ টাকা জরিমানা ও বিপুল পরিমান তেল জব্দ করা হয় বলে জানান Rab-7 এর সহকারী পরিচালক(মিডিয়া) মাহমুদুল হাসান মামুন । Rab-7 এর সহকারী পরিচালক এসএসপি কাজি মোঃ তারক আজিজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পা্রি যে, নগরীর বায়েজীদ থানাধীন বিসিক শিল্প এলাকায় জে.এস মার্কেটিং বাংলাদেশ নামক তৈলের কারখানায় জনসাধারণকে ঠকানোর উদ্দেশ্যে বিএসটিআই কর্তৃক প্রদানকৃত লাইসেন্সের শর্তাবলী অনুসরণ না করে ভুয়া তৈল প্রক্রিয়াজাতকরণ, ভুয়া স্টিকার ব্যবহার এবং অপ্রযোজনীয় উপায়ে তেল প্যাকিং এবং মিথ্যা বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে বাজারজাত করছে। এমন তথ্যের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যলয়ের উপ-পরিচালক মোঃ ফয়েজ উল্লাহ এর সহায়তায় র্যা ব-৭ এর একটি টহল দল নগরীর বায়েজীদ থানাধীন ব্লক-এ, ব্লক-এ/২ বিসিক শিল্প এলাকায় অভিযান পরিচালনা করে জে.এস মার্কেটিং বাংলাদেশ এর ম্যানেজার মোঃ শহীদুল জামান (৩০), পিতা- মৃত রফিকুল আলমকে বিএসটিআই কর্তৃক প্রদানকৃত লাইসেন্সের শর্তাবলী অনুসরণ না করে ভুয়া তৈল প্রক্রিয়াজাতকরণ, ভুয়া স্টিকার ব্যবহার এবং অপ্রযোজনীয় উপায়ে তেল প্যাকিং এবং মিথ্যা বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে বাজারজাত করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারা মোতাবেক পণ্য উৎপাদনের পূর্বে মোরক এর গায়ে ভুয়া পণ্য উৎপাদনের ও মেয়াদত্তীর্ণের তারিখ ব্যবহার করায় ৫০ হাজা টাকা, ৪৩ ধারা মোতাবেক অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণে ১ লক্ষ টাকা ও ৪৫ ধারা মোতাবেক প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবারাহ না করায় ৫০ হাজার টাকাসহ সর্বমোট ২ লক্ষ টাকা জরিমানা করা হয় ।(যার মামলা নং-০০১২২৮২, তাং- ০৯/০৩/২০২০ ইং)। পরবর্তীতে ঘটনাস্থলে তল্লাশী করে ৩৫,০০০ লিটার সয়াবিন তৈল, ১৩,৫০০ লিটার সরিষার তৈল, ৩,০০,০০০ পিস নকল স্টিকার, ১০,০০০ পিস খালি বোতল, ৫ কেজি পলিথিন, ২১,০০০ পিস প্যাকিং কার্টুন, ২৭ টি তৈলের ব্যারেল, ৮ টি তৈলের ট্যাংকি (প্রতিটি- ১,০০০ লিটার) এবং ৫ পিস তৈলের মোটর পাম্প জব্দ করা হয়। এসএসপি কাজি মোঃ তারক আজিজ জানান, জব্দকৃত মালামাল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যলয়ের উপ-পরিচালক মোঃ ফয়েজ উল্লাহ এর উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে।
মুক্তিযোদ্ধাদের রক্তের ঋণ শোধের দায়িত্ব তরুণদের: রিয়াজ হায়দার চৌধুরী
১০মার্চ,মঙ্গলবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেছেন, দেশ যারা স্বাধীন করেছেন সেই মুক্তিযোদ্ধাদের আমরা নতুন প্রজন্ম শ্রদ্ধা জানাতে পারি। তারা যেই দেশ দিয়ে গেছেন, সেই দেশে সন্ত্রাস মাদক জঙ্গি-মৌলবাদ হটিয়ে দেশপ্রেমের বাতিঘর হতে পারেন তরুণরাই। মুক্তিযোদ্ধাদের রক্ত-ঋণ শোধ করার পবিত্র দায়িত্ব তরুণ প্রজন্মের। চট্টগ্রামের পশ্চিম বাকলিয়ার স্বনামধন্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠন- ফুটন্ত ফুল এর ৯ম বর্ষপূর্তিতে দুইদিনব্যাপী (৬ ও ৭মার্চ) অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাপনী দিনে ফুটন্ত ফুলের সদস্য সম্মাননা স্বারক প্রদান ও ডি.সি. রোড সমন্বয় কল্যাণ পরিষদের অভিষেক অনুষ্ঠানও হয়। এতে তিনি সম্মাননা স্মারক তুলে দেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিসি রোড সমন্বয় কল্যাণ পরিষদের সভাপতি মো. ইফতেখার, সাধারণ সম্পাদক ও ফুটন্ত ফুলের প্রতিষ্ঠাতা সভাপতি রাশেদ কিবরিয়া, সভাপতি সৈয়দ মো. রিয়াজ উদ্দীন, সাধারণ সম্পাদক শাহীন মোহাম্মদসহ সিনিয়র সদস্যবৃন্দ ও এলাকাবাসী উপস্থিত। অনুষ্ঠানের প্রথম দিনে ১ম অধিবেশনে ছিল সকাল ৯টা থেকে চিত্রাঙ্কন, কুইজ প্রতিযোগিতা, যেমন খুশি তেমন সাজো, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়। এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিবেট ফেডারেশন এর প্রধান উপদেষ্টা সাইফ চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী, ক্রীড়া অনুরাগী হাজ্বী মন্জুর হোসেন, সমাজসেবক, হাসান নেওয়াজ খান, হাজ্বী আব্দুল মালেক, ডা. আবুল ফয়সাল মো. নুরউদ্দীন চৌধুরীসহ এলাকার সর্বস্তরের জনসাধারণ।
চসিক নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন ৬ মেয়র প্রার্থী
০৯মার্চ,সোমবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন। সোমবার (০৯ মার্চ) সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান। বাংলাদেশ আওয়ামী লীগের রেজাউল করিম চৌধুরী পেয়েছেন নৌকা প্রতীক এবং জাতীয়তাবাদী দল বিএনপির ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ধানের শীষ প্রতীক, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের এম এ মতিন পেয়েছেন মোমবাতি প্রতীক, ন্যাশনাল পিপলস পার্টির আবুল মনজুর পেয়েছেন আম প্রতীক, বাংলাদেশে ইসলামিক ফ্রন্টর ওয়াহেদ মুরাদ পেয়েছেন চেয়ার প্রতীক, ইসলামি আন্দোলন বাংলাদেশের জান্নাতুল ইসলাম পেয়েছেন হাতপাখা প্রতীক। এরপর শুরু হয় কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২১৭ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ কার্যক্রম। মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দের পর রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, আজ (৯ মার্চ) থেকে ভোটের যুদ্ধ মাঠে চলে যাচ্ছে। ভোট একটি উৎসব। আচরণবিধির বাইরে যেতে দেওয়া যাবে না। কেউ আচরণবিধি লঙ্ঘন করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
বিদ্রোহী প্রার্থী বড় কোনো সমস্যা নয়: ওবায়দুল কাদের
০৮মার্চ,রবিবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকায় বিদ্রোহী প্রার্থীরা ১৫টি ওয়ার্ডে বিজয়ী হয়েছে। চট্টগ্রামেও যারা বিদ্রোহী প্রার্থী, তাদের বিষয়টা ঢাকায় গঠিত একটি কমিটি দেখবে। এটি বড় কোনো সমস্যা নয়। রোববার (৮ মার্চ) সকাল ১১টার দিকে পতেঙ্গায় নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল নির্মাণকাজ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ঢাকার সিটি নির্বাচনে এরকম সমস্যা হয়েছিল। শেষে সমাধানও হয়েছে। কর্ণফুলী টানেলের ৫১ শতাংশ কাজ শেষ হয়েছে জানিয়ে তিনি বলেন, ২০২২ সালের মধ্যে কর্ণফুলী টানেলের কাজ শেষ হবে বলে আশা করছি। ২৯৩ জন চীনা নাগরিকের মধ্যে নববর্ষের ছুটিতে ছিল ৭৩ জন। ছুটি শেষে ৪৫ জন ফিরে এসেছে। তাদের মধ্যে ২৮জন কাজে যোগ দিয়েছে। বাকিরাও পরীক্ষা শেষে কাজে যোগ দেবে। টানেল নির্মাণকাজ পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য মোছলেম উদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান প্রমুখ।
বঙ্গবন্ধু ছিলেন এদেশের জন্য আশীর্বাদস্বরূপ: এমপি লতিফ
০৮মার্চ,রবিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনের প্রস্তুতি সভায় এম এ লতিফ এমপি বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন এদেশের জন্য আশীর্বাদ। বাংলাদেশ হঠাৎ করে একদিনেই স্বাধীন হয়নি। বঙ্গবন্ধু ধীরে ধীরে এ জাতিকে মুক্তিযুদ্ধের জন্য ঐক্যবদ্ধ করেছিলেন। অনেক প্রতিকূলতা, জেল-জুলুম উপেক্ষা করে তিনি এদেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। তাই বঙ্গবন্ধু ছিলেন এদেশের জন্য আশীর্বাদস্বরূপ। গত শুক্রবার পতেঙ্গার হাই স্কুল মাঠে আয়োজিত সভায় তিনি উপরোক্ত মন্তব্য করেন। ৪০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী আবদুল বারেক কোম্পানির সভাপতিত্বে ও সার্বিক সহযোগিতায় সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চৌধুরী আজাদের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন হাজী ওমর ফারুক, হাজী শাহাদাত হাসান, মো. আলী, নুর মোহাম্মদ, সামসুদ্দীন, আলী আকবর চৌধুরী, জাবের আহাম্মদ, জসীম উদ্দীন চৌধুরী, সেকান্দর আজম, মো. ইদ্রিস, নুরুল ইসলাম সোনা মিয়া, ফরিদুল আলম, মো. ইদ্রিস, হালিমা বারেক, ওয়াহিদ হাসান, মমতাজ বেগম, জাহাঙ্গীর আলম, মিজানুর রহমান, সাইফুদ্দিন, আবদুস সালাম, নজরুল ইসলাম মিন্টু, জাহাঙ্গীর হোসেন শান্ত, নজরুল ইসলাম, মো. সালাউদ্দিন প্রমুখ।- প্রেস বিজ্ঞপ্তি
শৃঙ্খলা ভঙ্গ করলে ব্যবস্থা, বিদ্রোহী প্রার্থীদের মেয়র নাছির
০৭মার্চ,শনিবার,নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থীদের বিজয়ী করতে বললেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, যারা সংগঠনের সিদ্ধান্ত অমান্য করে শৃঙ্খলা ভঙ্গ করবেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। শনিবার (০৭ মার্চ) সন্ধ্যায় নগরের থিয়েটার ইনস্টিটিউট চত্বরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে নগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে শুধু একটি স্বাধীন পতাকা ও স্বনির্ভরতা নয়, ছিলো জাতীয় মুক্তির নির্দেশনা। এই নির্দেশনায় মানুষের ৫টি মৌলিক অধিকার-অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা খুঁজে পাওয়া যায়। এসব পালন ও ধারণ করতে পারলে জাতিকে মুক্তির ঠিকানায় পৌঁছে দিতে পারবো। তিনি বলেন, আমরা মুখে অনেক কথা বলি, তবে তা কতটুকু বাস্তবায়ন করি। শুধু ব্যক্তি স্বার্থ নয়, দল ও রাষ্ট্রের জন্য যা মঙ্গলময় তা মেনে নিতে হবে। জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত মেনে নিয়ে চসিক নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। তিনি বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে রেজাউল করিম চৌধুরীকে মনোনয়ন দিয়েছেন প্রধানমন্ত্রী। আমরা ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রীর প্রার্থীকে বিজয়ী করবো। সাংগঠনিক সিদ্ধান্তের বাইরে যারা অবস্থান নেবেন তাদের বিরুদ্ধে দলের শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভাপতির বক্তব্য দেন ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য দেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন।
কৈবল্য ধামের প্রয়াত মহন্ত মহারাজকে শ্রদ্ধা জানালেন মেয়র প্রার্থী রেজাউল করিম
০৬মার্চ,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম:ধামের ৬ষ্ঠ মহন্ত মহারাজ শ্রীমৎ অশোক কুমার চট্টোপাধ্যায়ের মহারাজের প্রয়ানে শোক ও শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। আজ শুক্রবার বিকেলে পূর্ব ফিরোজ শাহ্ কলোনী জামে মসজিদে আছরের নামাজ আাদায়ের পর তিনি কৈবল্য ধামে গিয়ে মহন্ত মহারাজের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর তিনি পূর্ব রামপুর ঈদগাহ্ বড় পুকুরপাড় জামে মসজিদে মাগরিবের নামাজ আদায় করেন। এসময় আওয়ামী লীগ নেতা অধ্যাপক ড. মাসুম চৌধুরী, আকবরশাহ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলতাফ, সাংগঠনিক সম্পাদক মো. ইউসুফ, উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক এস এম আলমগীর, যুগ্ম আহবায়ক সরওয়ার মোর্শেদ কচি, এরশাদ মামুন, ওয়ার্ড যুবলীগের সভাপতি আবদুল ওয়াজেদ খান, সমাজ কল্যান সম্পাদক মীর আহমদ খোকন প্রমুখ উপস্থিত ছিলেন। এরপর তিনি পূর্ব রামপুর ঈদগাহ বড়পুকুরপাড় জামে মসজিদে মাগরিবের নামাজ আদায় করেন।
পাটের উৎপাদন বৃদ্ধিও পাশাপাশি পাটজাত দ্রব্যের ব্যবহার বাড়াতে হবে:জেলা প্রশাসক
০৬মার্চ,শুক্রবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম:চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেছেন, পাট হচ্ছে বাংলাদেশের একমাত্র সোনালী আঁশ। দেশের অর্থনৈতিক উন্নয়নের পাটের গুরুত্ব অপরিসীম। আমাদের দেশে যে পরিমাণ পাট উৎপাদন হয় তা গবেষণা করে কাজে লাগাতে পারলে দেশের উন্নয়ন আরো অনেক দূর এগিয়ে যাবে। কিন্তু ব্যবসায়ীরা পাটজাত মোড়কের প্রতি আকৃষ্ট না হয়ে প্লাস্টিকের বস্তা, থলে ও পলি ব্যাগ ব্যবহার করছে। এতে করে পরিবেশ দূষণ হচ্ছে। পরিবেশবান্ধব দেশ গঠনে পাটজাত দ্রব্যের প্রয়োজনীয়তা অপরিসীম। এজন্য পাটের উৎপাদন বৃদ্ধিও পাশাপাশি পাটজাত দ্রব্যের ব্যবহার বাড়াতে হবে। আজ ৬ মার্চ ২০২০ ইং শুক্রবার সকাল ১০টায় চট্টগ্রাম সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, পাট অধিদপ্তর, বস্ত্র ও পাট মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত জাতীয় পাট দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- সোনালী আঁশের সোনার দেশ,মুজিব বর্ষে বাংলাদেশ। তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতার আসার পর পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ প্রণয়ন করে যেকোন পরিমাণ ধান, চাল, গম, ভূট্টা, চিনি, আটা, পেঁয়াজ, রসুন, ডাল ও সারসহ ১৭টি পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। আইন অনুযায়ী কোন ব্যক্তি নির্ধারিত পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করলে তার জন্য সর্বোচ্চ শাস্তি এক বছর কারাদন্ড বা ৫০ হাজার টাকা অর্থদণ্ড বা উভয় প্রকার দণ্ডের বিধান রয়েছে। অসাধু ব্যবসায়ীরা তা মানছে না। পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার আইন বাস্তবায়ন করতে হলে প্লাস্টিক ও পলিব্যাগ ভুলে গিয়ে সর্বত্র পাটজাত মোড়কের ব্যবহার নিশ্চিত করতে হবে। এ জন্য সংশ্লিষ্ট সকলের আন্তরিকতা ও দেশপ্রেম দরকার। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় পাট দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন পাট অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মিজানুর রহমান, বিজেএমসির লিয়াজো কর্মকর্তা মোহাম্মদ মঈনুদ্দিন ও আমিন জুট মিলের প্রকল্প প্রধান কামরুল ইসলাম। আলোচনা সভার পূর্বে জাতীয় পাট দিবস উপলক্ষে চট্টগ্রাম সার্কিট হাউজের সামনে থেকে জেলা প্রশাসকের নেতৃত্বে একটি বর্ণাঢ্য RALLY বের করা হয়। RALLYটি চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম ঘুরে পুনঃরায় সার্কিট হাউসে এসে শেষ হয়। RALLYতে পাট অধিদপ্তরের কর্মকর্তা, সরকারি-বেসরকারি জুট মিলের কর্মকর্তা, বিজেএমসির কর্মকর্তা, রাইস মিল মালিক সমিতির প্রতিনিধি ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ নেন।
সুশান্ত চক্রবর্তীর শুভ অন্নপ্রাশন সম্পন্ন
০৬মার্চ,শুক্রবার,কমল চক্রবর্তী,বিশেষ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম:চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানাধীন ব্রাহ্মণপাড়া গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও ওমান প্রবাসী সুমন চক্রবর্তীর প্রথম পুত্র শ্রীমান সুশান্ত চক্রবর্তীর শুভ অন্নপ্রাশন নানা আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার ৫ই মার্চ সুমন চক্রবর্তীর ব্রাহ্মণপাড়া গ্রামের নিজ বাড়িতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অন্নপ্রাশন উপলক্ষে সকল নিকট আত্মীয় ও পাড়া প্রতিবেশীদের আমন্ত্রণ জানানো হয়। নানা মাঙ্গলিক ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। অন্নপ্রাশন শেষে এক ভোজ সভার আয়োজন করা হয়। পাড়া প্রতিবেশী ও আত্মীয় স্বজনসহ বিভিন্ন লোকজন উক্ত ভোজ সভায় অংশগ্রহন করে। উল্লেখ্য, সুশান্ত চক্রবর্তী গত বছরের অক্টোবর মাসে জন্ম গ্রহন করে। এদিকে সুশান্ত চক্রবর্তীর বাবা সুমন চক্রবর্তী তার ছেলের উজ্জ্বল ভবিষ্যৎ ও সুস্বাস্থ্য কামনায় সকলের আশীর্বাদ প্রার্থনা করেন । স্বপ্ন গুলো সত্যি হোক সকল আশা পূরণ হোক। দু:খ গুলো দূরে যাক সুখে জীবনটা ভরে যাক। জীবনটা হোক ধন্য শুভ কামনা তোমার জন্য।

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর