তৈয়্যব শাহ্ (রহ.) দ্বীন বাঁচাবার যে নির্দেশ দিয়েছেন তা আজ বড় বেশি প্রাসঙ্গিক: নওফেল
২৫আগস্ট,রবিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম প্রেসক্লাবর বঙ্গবন্ধু হলে আওলাদে রাসুল, আল্লামা হাফেজ সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রা)র ২৭তম সালানা ওরশ উপলক্ষে আয়োজিত &গাউসে জামান আল্লামা তৈয়্যব শাহ্ (রহ.)র জীবন-দর্শন-অবদান শীর্ষক মুক্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, হুজুর কেবলা তৈয়্যব শাহ্ (রহ.)র নির্দেশ কাম করো, দ্বীনকো বাঁচাও, সাচ্ছা আলেম তৈয়ার কর আজ এটি বড় বেশি প্রাসঙ্গিক। তিনি সেদিন দেখতে পেয়েছিলেন, আমাদের প্রিয় দ্বীন-ইসলামকে ধ্বংস করার জন্য বাতেল ফেরকা কীভাবে চক্রান্ত করে যাচ্ছে, চক্রান্ত চলছে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে। সূফি-আউলিয়াদের ইসলামে কোন হানাহানি নেই উল্লেখ করে তিনি আরও বলেন, তলোয়ারের শক্তিতে বিজয় আসেনি, বরং বিজয় এসেছে তাঁদের আর্দশের শক্তিতে। তাই আজ আউলিয়ায়ে কেরামের সেই শিক্ষার চর্চা করা এবং আল্লামা তৈয়্যব শাহ র নির্দেশিত পথে দ্বীনের জাগরণে কাজ করছে আনজুমান, জামেয়া ও গাউসিয়া কমিটি বাংলাদেশ। তিনি আরও বলেন, তৈয়্যব শাহ্ হুজুরের সংস্কার জসনে জুলুসর আজ ইসলামি জজবার উজ্জল নিদর্শন। তাঁর জীবন-দর্শন-অবদান কালে-কালে বিশ্ব মানবতাকে মুক্তির দিশা দেবে উল্লেখ করে জীবনের সর্বস্তরে হুজুর কেবলার আদর্শ ও শিক্ষা বাস্তবায়নের আহ্বান জানান তিনি। গাউসিয়া কমিটি বাংলাদেশর উদ্যোগে গতকাল ২৪ আগস্ট চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত মুক্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল উপরোক্ত আহ্বান জানান। গাউসিয়া কমিটি বাংলাদেশর কেন্দ্রিয় চেয়ারম্যান আলহাজ পেয়ার মুহাম্মদ কমিশনারের সভাপতিত্বে ও যুগ্ম-মহাসচিব এড. মোছাহেব উদ্দিন বখতিয়ারের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, জেমস ফিনলের ম্যানেজিং ডাইরেক্টর আলহাজ্ব আহমদ কামরুল চৌধুরী, আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টর সেক্রেটারি জেনারেল আলহাজ্ব মুহাম্মদ আনোয়ার হোসেন। আলোচনায় অংশ নেন আল্লামা এম.এ মান্নান, দৈনিক আজাদীর চীফ রির্পোটার আলহাজ্ব হাসান আকবর, আঞ্জুমান প্রেস ও পাবলিকেশনস সেক্রেটারি প্রফেসর কাজি শামসুর রহমান, জামেয়ার চেয়ারম্যান আলহাজ্ব প্রফেসর দিদারুল ইসলাম, সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাওলানা সৈয়দ জালাল উদ্দিন আল-আজহারী, গাউসিয়া কমিটি কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান আলহাজ মুহাম্মদ আনোয়ারুল হক, আলহাজ্ব আবদুল হামিদ, মহাসচিব আলহাজ্ব শাহজাদ ইবনে দিদার, আলহাজ্ব মাহাবুবুল হক খান, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মাহাবুব এলাহি সিকদার, মহানগর গাউসিয়া কমিটির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আবুল মনসুর, সাধারণ সম্পাদক আলহাজ্ব মাহবুবুল আলম, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব সাদেক হোসেন পাপ্পু, উত্তর জেলার সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম চৌধুরী, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মাস্টার হাবিব উল্লাহ প্রমুখ। বক্তারা বলেন, হুজুর কেবলার সমগ্র জীবন ছিল দ্বীনের পুনর্জীবনের এক মহামিশন। যে মিশনের যাত্রা শুরু হয়েছিল আটশো বছর আগে বড়পীর গাউসুল আযম জিলানী (রা)র হাতে। তিনি ত্বরিকতের সাথে শরিয়ত, দ্বীনি খেদমত ও সহীহ্ আক্বিদার সমন্বয় সাধনে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। ইসলাম ও সূফিবাদের সহীহ্ ধারার জাগরণে তিনি ছিলেন চলমান হিজরি শতাব্দির অগ্রদূত এবং মহান সংস্কারক। শুধু তাই নয়, সমসাময়িক নির্ভরযোগ্য ওলামা-মাশায়েখ ও বুজুর্গগনের দৃষ্টিতে তিনি ছিলেন জামানার গাউস এবং মুজাদ্দিদ। পরিশেষে মাওলানা ইমরান হাসান কাদেরীর পরিবেশনে মিলাদ, কেয়াম ও মুনাজাত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।
আনন্দ মুখর পরিবেশে চিটাগাং সিনিয়রস ক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত
২৫আগস্ট,রবিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আনন্দ মুখর পরিবেশে চিটাগাং সিনিয়রস ক্লাব লিমিটেডের ঈদ পুনর্মিলনী উৎসব গতকাল সন্ধ্যায় ক্লাব ইউসিবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে সাংস্কৃতিক পরিবেশনা ও নৈশভোজের আয়োজিন করা হয়। এতে ক্লাবের সদস্যবৃন্দ এবং তাঁদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করে আয়োজনকে প্রাণবন্ত করে তুলে। ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ক্লাবের প্রেসিডেন্ট ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, আজকের এ ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের মধ্য দিয়ে সে স্বপ্ন পূরণে আনন্দ-বিনোদনে নিজেদের জীবন ও কর্মকে গতিশীল করতে চাই। চিটাগাং সিনিয়রস ক্লাব লিমিটেড চট্টগ্রামের মর্যাদাবান নাগরিকদের মহামিলনের মঞ্চ। এখানে আমরা নিজেদের পেশাগত, পারিবারিক, সামাজিক মর্যাদাকে সমুন্নত করে সমাজ ও দেশকে আলোকিত করতে চাই এবং মানবিক দায়বদ্ধতা থেকে আমাদের প্রত্যেক সদস্য এ অঙ্গীকার পালনে ব্রতী হলে আজকের এ আয়োজন সার্থক হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে মন-মাতানো পরিবেশনা নিবেদন করেন আমন্ত্রিত শিল্পীবৃন্দরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা কমিটির ভাইস প্রেসিডেন্ট বেলায়েত হোসেন, সদস্য মোহাম্মদ আব্বাস, এম এ কবির মিল্কি, মোহাম্মদ মহিউদ্দিন, গোপাল কৃষ্ণ লালা এবং ওয়ালিউল আবেদীন সাকিল, ক্লাবের সদস্য ও তাঁদের পরিবারবর্গ, এম এ মালেক, বদরুর রহিম চৌধুরী, গোলাম মোস্তফা কাঞ্চন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মো. আবুল বশর, ফিরোজ আহম্মদ, ইঞ্জিনিয়ার পরিমল কান্তি চৌধুরী, জহুর আহম্মদ, সৈয়দ সামশুল আলম, আবু বকর চৌধুরী, এম আর দে (এফসিএ), ডা. সরফরাজ খান চৌধুরী, নোয়েল জি. ম্যান্ডিস, জিয়াউদ্দিন আহম্মদ, রূপম কিশোর বড়ুয়া, মোরশেদুল আনোয়ার চৌধুরী, আবদুস সালাম, খায়রুল ইসলাম খান, নাসির উদ্দিন চৌধুরী, অ্যাড. মনতোষ বড়ুয়া, মো. আবু তাহের, অঞ্জন শেখর দাশ, ছগির চৌধুরী, অশেষ কুমার উকিল, মির্জা মো. আকবর আলী চৌধুরী, মো. জাহেদুল ইসলাম মিরাজ, অলক দাশ, মো. সাহাবুদ্দিন চৌধুরী, পান্নালাল সেনগুপ্ত, এম এইচ চৌধুরী, কাজী মাহমুদ ইমাম বিলু, ডা. ললিত কুমার দত্ত, ড. অনুপম সেন, মোহাম্মদ মানিক বাবলু, আমান উল্লাহ আল-ছগির ছুট্টু, অশোক কুমার সাহা, সালেহ্ আহম্মদ, চিরঞ্জীব চৌধুরী, সিরাজুল হক আনসারী, হেলাল উদ্দিন চৌধুরী, ডা. মোহাম্মদ সেলিম, মো. মুছা, ওবাইদুল হক আলমগীর, মো. আবুল বশর, মো. ছৈয়দ, মো. আজিজুর রহমান, অ্যাড. আবুল কাশেম চৌধুরী, এম. সাহাবুদ্দিন আলম, অ্যাড. কিশোর কুমার দাশ, মুহিতুল আলম, ফজলুল করিম ভূঁইয়া (টিপ)ু, মোহাম্মদ আবছার মিয়া, মোহাম্মদ ইব্রাহিম, মো. ছাবেদুর রহমান, শামসুল আলম চৌধুরী, মো. গোলাম মোরশেদ, মোরশেদ ইকবাল, সালাউদ্দিন আহম্মদ, আল-সাদাত দোভাষ সাগর, সৈয়দ মনোয়ার হাসান মনি, মো. জাহাঙ্গীর আলম চৌধুরী, নুরুল আফছার মজুমদার স্বপন, মহব্বত আলী চৌধুরী, আবুল হোসেন, মো. সাইফুল আলম চৌধুরী, ইউসুফ আলী হক, এরশাদ উল্লাহ, এম এন আজাদ চৌধুরী, মোহাম্মদ শফিকুল আলম জুয়েল, মোহাম্মদ আতিক হায়দার, মোহাম্মদ আবু আলম, মোহাম্মদ কামাল উদ্দিন, ইয়াকুব চৌধুরী, ইঞ্জিনিয়ার প্রবীর কুমার সেন, মোহাম্মদ আবু জাফর, এএইচএম আজাদ চৌধুরী, অশোক চৌধুরী, তিলক কুমার মল্লিক, ইঞ্জিনিয়ার রবীন্দ্রনাথ ব্যানার্জি, দেবাশিষ পালিত, বিশ্বজিৎ ভট্টচার্য্য, মোহাম্মদ আকতারুজ্জামান, ডা. ইমরান বিন ইউনুস, নিখিল চন্দ্র চৌধুরী, প্রদীপ কুমার দাশ, ডা. উত্তম কুমার বড়ুয়া, অজিত কুমার দাশ, এ কে এম আসাদুজ্জামান, ডা. মোহাম্মদ লিয়াকত আলী খান, মো. সিতোয়াত করিম, এ এস এম আজিম উদ্দিন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।
সমাজের অসঙ্গতিগুলো দূর করা সম্ভব সচেতনতা সৃষ্টির মাধ্যমে
২৫আগস্ট,রবিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক বলেছেন, সচেতনতা সৃষ্টির মাধ্যমে সমাজের অসঙ্গতিগুলো দূর করা সম্ভব। সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন প্রিয় চট্টগ্রাম আয়োজিত ইভটিজিং ও মাদকবিরোধী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। চট্টগ্রামের চান্দগাঁওস্থ সানোয়ারা ইসলাম বালক উচ্চ বিদ্যালয়ে গতকাল শনিবার বেলা ১১টায় আয়োজিত সচেতনতামূলক এ কর্মসূচিতে তিনি আরো বলেন, নিজ নিজ অবস্থান থেকে নাগরিক দায়িত্ব পালন করে প্রতিবাদের মাধ্যমে ইভটিজিং ও মাদকের মত সামাজিক সমস্যাগুলো নিরাময়ে প্রয়োজনে আইনের সাহায্য নিতে হবে। ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, শত দুষ্টামির পরও লেখাপড়া ঠিক রাখতে হবে, দেশকে ভালোবাসতে হবে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল মনছুর চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন মানবাধিকারকর্মী লায়ন ডা. মেসবাহ উদ্দিন তুহিন। সম্মিলিত সামাজিক সংগঠন পরিষদের সভাপতি লায়ন ওসমান ফারুকী হিমাদ্রী। প্রিয় চট্টগ্রামের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোরতাজা আহমেদ নঈমের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন প্রিয় চট্টগ্রামের প্রতিষ্ঠাতা ও সিনিয়র সভাপতি মুহাম্মদ মেহবুব আলী। কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রিয় চট্টগ্রামের অর্থ সম্পাদক মাহমুদুল ইসলাম রাজু, যুগ্ম অর্থ সম্পাদক এসকান্দর নবী, যুগ্ম প্রচার সম্পাদক ডা. খুবাইবুর রহমান আসিফ, শিক্ষা সম্পাদক আহসানুল ইসলাম আরাফাত, সদস্য জয়নাল আবেদীন তামীম, সাজিদ মির্জা, সাজ্জাদ বিন আলম, ইসমাম আহমেদ, জামশেদুল আলম, শওকতুল ইসলাম, শেখ মো. জালাল, আবু সিদ্দিক চৌধুরী রায়হান, আশরাফ মুন্না প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।
চট্টগ্রামে ৪৯২৪০ পিস ইয়াবা জব্দ, গ্রেপ্তার ৩
২২আগস্ট,বৃহস্পতিবার,চট্টগ্রাম প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম মহানগরীর ফিরিঙ্গি বাজার ব্রিজঘাট এলাকা থেকে প্রায় আড়াই কোটি টাকা মূল্যের ৪৯ হাজার ২৪০ পিস ইয়াবা জব্দ করেছে RAB । ইয়াবার এই চালান পাচারে জড়িত তিনজনকেও গ্রেপ্তার করা হয়েছে। বুধবার ভোর সাড়ে ৫টার দিকে অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ ও তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান RAB-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাশকুর রহমান। এ সময় ইয়াবা পরিবহনে ব্যবহৃত একটি কাভার্ডভ্যানও জব্দ করা হয়। গ্রেপ্তার তিনজন হলো- ভোলা জেলার হাবিবুর রহমানের ছেলে মো. শিহাব (৩৫), নীফামারি জেলার মো. সাইদুল হকের ছেলে মো. মনা মামুদ (২৬) ও পটুয়াখালী জেলার মৃত ইসমাইল খানের ছেলে মো. হাসান খাঁ (২৬)। ইয়াবার এত বড় চালানটি কক্সবাজার থেকে ভোলা নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানান তারা। মো. মাশকুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর কোতোয়ালি থানার ফিরিঙ্গি বাজারস্থ ব্রিজঘাট বিশেষ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করছিল RAB সদস্যরা। এ সময় বাইতুর রিদওয়ান জামে মসজিদের সামনে পাকা রাস্তার ওপর একটি কাভার্ডভ্যান থামায় RAB সদস্যরা। থামার সংকেত পেয়ে ড্রাইভারসহ বাকিরা গাড়ি থামিয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে RAB সদস্যরা ধাওয়া করে তাদের ধরে ফেলে। পরে কাভার্ডভ্যানে অভিনব কৌশলে লুকানো ৪৯ হাজার ২৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, কক্সবাজারের ইয়াবা ব্যবসায়ী মামুদ উল্যাহর কাছ থেকে সংগ্রহ করা ইয়াবার চালানটি কাভার্ডভ্যানে করে ভোলায় নিয়ে যাওয়া হচ্ছিল। উদ্ধার করা ইয়াবার আনুমানিক মূল্য ২ কোটি ৪৬ লাখ ২০ হাজার টাকা। এ ঘটনায় মাদক আইনে নগরীর কোতোয়ালি থানায় একটি মামলা করা হয়েছে বলে জানান RAB এর এ কর্মকর্তা।
লায়ন্স ক্লাব ও লিও ক্লাবের যৌথ উদ্যেগে ২২০টি পরিবারের মাঝে মশারী বিতরণ
২২আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম:সেন্ট্রাল লায়ন্স ক্লাব ও লিও ক্লাবের যৌথ উদ্যেগে এবং হিলভিউ ক্লাবের সহযোগিতায় গত মঙ্গলবার হিলভিউ এলাকার কিছু সুবিধাবঞ্চিত এবং দরিদ্রদের ডেঙ্গু সম্পর্কে সচেতন করে তুলতে এবং ডেঙ্গু আক্রমণ হতে রক্ষার জন্য ২২০টি পরিবারের মাঝে মশারী বিতরণ, গাছের চারা বিতরণ এবং রোপণ করা হয়।এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লায়ন্স জেলা গভর্নর লায়ন কামরুন মালেক। তিনি বলেন, ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে আমরা লায়ন সদস্যরা সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকতে চাই। তিনি এ লক্ষ্যে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। সেন্ট্রাল লায়ন্স ক্লাবের সভাপতি লায়ন মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন লায়ন আল সাদাত দোভাষ, প্রাক্তন জেলা গভর্নর লায়ন মোঃ মোহাম্মদ মোস্তাক হোসাইন, লায়ন্স জেলার কেবিনেট সেক্রেটারী লায়ন জি. কে. লালা, কেবিনেট ট্রেজারার লায়ন এস এম আশরাফুল আলম আরজু, জয়েন্ট কেবিনেট সেক্রেটারি লায়ন আরিফ আহমেদ, জয়েন্ট কেবিনেট ট্রেজারার লায়ন মনিরুল কবির, গভর্নর এডভাইজর লায়ন ডাঃ দুলাল দাশ, লায়ন আলহাজ আবদুস সামাদ খান, রিজিয়ন চেয়ারপার্সন লায়ন এস এম কামাল পাশা, লায়ন এডভোকেট এম নুরুল ইসলাম, জোন চেয়ারপার্সন লায়ন নাজমুল কবির খোকন, লায়ন হাসান মাহমুদ চৌধুরী, ডিস্ট্রিক চেয়ারপার্সন লায়ন বেলাল উদ্দিন চৌধুরী, সেন্ট্রাল লায়ন্স ক্লাবের সহ-সভাপতি লায়ন ফাতেমা ইসমত আরা চৌধুরী, সেক্রেটারী লায়ন মানজারী খোর্শেদ, লিও দীপ্ত দে, লিও জায়েদ হোসেন, লিও ডালিম সাহা, লিও মরিয়ম আক্তার, লিও মাঈন উদ্দিন, লিও মোতালেব, লিও সুজয় এবং হিলভিউ ক্লাবের সভাপতি সাবতান সাদী, সহ-সভাপতি নুরুল কবির রনি, সাইফুর রহমান, সাধারণ সম্পাদক আত-তাওয়াকুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি
এশিয়ান উইম্যান ইউনিভার্সিটির ফ্যাকাল্টি ওরিয়েন্টেশন
২২আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম:নতুন স্বপ্ন পূরণের প্রত্যয়ে আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান (এইউডব্লিউ) এর ফল সেশনের ফ্যাকাল্টি অ্যান্ড স্টাফ ওরিয়েন্টেশান গতকাল বুধবার অনুষ্ঠিত হয়। এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান (এইউডব্লিউ) এর রেজিস্ট্রার ড. ডেভ ডোল্যান্ড ওরিয়েন্টেশনে স্বাগত বক্তব্য দেন। ইউনিভার্সিটির বিভিন্ন অনুষদের প্রধানগণ এবং ডিন অব স্টুডেন্টস ইউনিভার্সিটির শিক্ষক, শিক্ষার্থী ও স্টাফদের বিভিন্ন কার্যক্রম সবার সামনে তুলে ধরেন এবং ভবিষ্যৎ স্বপ্ন পূরণের সাথী হওয়ার জন্য সবাইকে আহ্বান জানান। যার মাধ্যমে ইউনিভার্সিটি তার ভবিষ্যৎ স্বপ্ন পূরণের লক্ষ্যে এগিয়ে যাবে। আজ ইউনিভার্সিটির ফল সেশনের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। সকল নবাগত শিক্ষার্থীদের যথাসময়ে ওরিয়েন্টেশনে উপস্থিত হওয়ার জন্য ইউনিভার্সিটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি
জন্মাষ্টমী কেন্দ্রীয় পরিষদের সংবাদ সম্মেলন
২২আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম:সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা ও মৌলিক অধিকার সুরক্ষার স্বার্থে পৃথক মন্ত্রণালয় গঠনের জোর জানানো হয়েছে জন্মাষ্টমী কেন্দ্রীয় পরিষদের সংবাদ সম্মেলনে। বুধবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিমল কান্তি দে। সংবাদ সম্মেলনে উত্থাপিত অন্যান্য দাবিগুলো হলো : মঠ-মন্দির-ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলাকে মানবতাবিরোধী অপরাধ হিসেবে চিহ্নিত করে বিশেষ ট্রাইব্যুনালে শাস্তির ব্যবস্থা করা, সারাদেশে বেদখল হওয়া মঠ-মন্দির ও দেবোত্তর সম্পত্তি উদ্ধার এবং তা সংরক্ষণে প্রয়োজনীয় আইন প্রণয়ন করা, শারদীয় দুর্গাপূজায় চারদিনের সরকারি ছুটি ঘোষণা, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টকে হিন্দু ফাউন্ডেশনে পরিণত করা, হামলায় বিধ্বস্ত মঠ-মন্দির-ঘরবাড়ি সরকারি উদ্যোগে রামুর বৌদ্ধবিহারের ন্যায় পুনঃনির্মাণ করা, অর্পিত সম্পত্তি সংশোধনী আইন বাস্তবায়ন করে জনগণকে হয়রানি থেকে মুক্তি দেয়া, এরশাদ সরকারের আমলে সৃষ্ট বাংলা নববর্ষের তারিখ বিভ্রাটের অবসান, প্রতিটি জেলায় শ্রীকৃষ্ণ মন্দির প্রতিষ্ঠায় সরকারি জায়গা বরাদ্দ দেয়া ও শ্রীশ্রী জন্মাষ্টমী উৎসবে সরকারি ভোগ্যপণ্য বরাদ্দের ব্যবস্থা করা। বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পরিষদের কেন্দ্রীয় প্রাক্তন সভাপতি ও রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিত, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. চন্দন তালুকদার। লিখিত বক্তব্যে বলা হয়, আগামীকাল ২৩ আগস্ট ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী দেশব্যাপী যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পালন করা হবে। এ উপলক্ষে বিভিন্ন জেলায় শোভাযাত্রা, মহানামসংকীর্ত্তন, ধর্মীয় আলোচনা সভা, বস্ত্র বিতরণ, রক্তদান, লীলা প্রদর্শনী, মহাপ্রসাদ বিতরণসহ বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়েছে। ২৩ আগস্ট সকাল ১০টায় জে.এম সেন হল প্রাঙ্গণ থেকে মহাশোভাযাত্রা উদ্বোধন করবেন চট্টগ্রামস্থ সহকারি ভারতীয় হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী, অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ও সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, রাজনীতিবিদ মোসলেম উদ্দিন আহমেদ, মাহতাব উদ্দিন চৌধুরী, মফিজুর রহমান সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ ও দেশ-বিদেশ থেকে আগত মহাত্মামহারাজবৃন্দ। দুপুর ১২টায় মাতৃসম্মেলনের উদ্বোধন করবেন রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী শক্তিনাথানন্দজী মহারাজ, বিকাল ৩টায় ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান, ৫টায় সনাতন ধর্ম মহাসম্মেলন। মঙ্গলপ্রদীপ প্রজলন করবেন ঋষিধাম মোহন্ত শ্রীমৎ স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজ। উদ্বোধক থাকবেন কৈবল্যধামের মোহন্ত মহারাজ শ্রীমৎ অশোক কুমার চট্টোপাধ্যায়। অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন, জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম প্রমুখ। রাতে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পূজা ও ষোড়শপ্রহরব্যাপী মহনাম সংকীর্তনের শুভ অধিবাস, ২৪ আগস্ট ভোর হতে অহোরাত্রি মহানাম সংকীর্তন শুরু এবং ২৬ আগস্ট ব্রাহ্মমুহুর্তে মহানাম সংকীর্তনের সমাপন। প্রতিদিন দুপুর ও রাত্রে মহাপ্রসাদ বিতরণ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. তপন কান্তি দাশ, কার্যকরী সভাপতি ডা. মনোতোষ ধর, সহ-সভাপতি সাধন ধর, সহ-সভাপতি ও মহাশোভাযাত্রা উপ-পরিষদের আহবায়ক অলক দাশ, লায়ন দুলাল চন্দ্র দে, পরেশ চন্দ্র চৌধুরী, মহাশোভাযাত্রা উপ-পরিষদের সদস্য সচিব লায়ন আশীষ কুমার ভট্টাচার্য্য, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক লায়ন তপন কান্তি দাশ, প্রকৌশলী আশুতোষ দাশ, ডা. বিধান মিত্র, সাধন চৌধুরী, জাতীয় জন্মাষ্টমী উৎসব পরিষদের আহবায়ক বাবুল ঘোষ বাবুন, সদস্য সচিব রতনাকর দাশ টুনু, রতন আচার্য্য, শিবু প্রসাদ দত্ত, এস প্রকাশ পাল, প্রকৌশলী সুভাষ গুহ, রমকী সেনগুপ্ত, ঊষা আচার্য্য প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের জাতীয় শোক দিবস পালিত
২২আগস্ট,বৃহস্পতিবার,প্রেস বিজ্ঞপ্তি,নিউজ একাত্তর ডট কম:ধর্ম মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চট্টগ্রাম জেলার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস গত ১৫ আগস্ট নগরীর আম বাগানস্থ কার্যালয়ের হলে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল- বিশেষ প্রার্থনা, শোক রলি ও আলোচনা সভা। হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রাখাল দাশগুপ্তের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর পূজা পরিষদের প্রাক্তন সভাপতি মুক্তিযোদ্ধা অরবিন্দ পাল অরুন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগরীর সাধারণ সম্পাদক অ্যাড. নিতাই প্রসাদ ঘোষ, জন্মাষ্টমী উদ্যাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক প্রকৌশলী আশুতোষ দাশ, ঐক্য পরিষদ নেতা বিশ্বজিত পালিত। সহকারী প্রকল্প পরিচালক রিংকু কুমার শর্মার পরিচালনায় প্রার্থনা সভায় পৌরহিত্য করেন প্রবর্তক ইসকন মন্দিরের কিশোর শ্যাম দাস ব্রহ্মচারী। সভায় মাস্টার ট্রেইনার, ফিল্ড সুপার ভাইজার, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বক্তারা বলেন, ১৫ আগস্ট রাতের অন্ধকারে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে খুনী চক্র এদেশের স্বাধীনতাকে, এদেশকে কলঙ্কিত করেছিল। বাংলাদেশ তথা পৃথিবীর ইতিহাসে ১৫ আগস্ট এক ভয়ংকর দিন। এক নারকীয় রাজনৈতিক হত্যাযজ্ঞ। এটি ছিল একটি সামাজিক ও ধর্মীয় পাপাচার, চরম মানবাধিকার লঙ্ঘন, শিশু অধিকার, নারী অধিকার লঙ্ঘনসহ মানবতার বিরুদ্ধে ক্ষমার অযোগ্য এক জগণ্য অপরাধ।প্রেস বিজ্ঞপ্তি

নিউজ চট্টগ্রাম পাতার আরো খবর