শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০
শেখ হাসিনার সরকার কৃষকদের পাশেই রয়েছে: আমু
২৬নভেম্বর,বৃহস্পতিবার,ঝালকাঠি প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার কৃষকদের পাশেই রয়েছে। কৃষকবান্ধব আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেই এ দেশে কৃষকরা ভালো থাকেন। দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করে। তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সারের জন্য কৃষককে আন্দোলন সংগ্রাম করতে হতো। জোট সরকার কৃষকদের সার দিতে না পেরে গুলি করে হত্যা করেছে। অপরদিকে বর্তমান সরকায় অসহায় কৃষকদের বিনামূল্যে সার, বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ করছে। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ১১ টায় ঝালকাঠির নলছিটি উপজেলায় ২০২০-২১ অর্থবছরের রবি মৌসুমে কৃষকদের পূনর্বাসন কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ উপলক্ষে উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত সভায় ভার্চুয়াল পদ্ধতিতে (ঢাকা থেকে) ওই কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন ব্যবস্থা অব্যাহত রাখতে কোনো জমি খালি না রেখে প্রতি ইঞ্চি জমিতে ফসল আবাদের জন্য কৃষকদের কাজ করতে হবে। কৃষি ও কৃষকের উন্নতির জন্য যা কিছু করা প্রয়োজন তা করে যাচ্ছে এ সরকার। এ ধারা অব্যাহত থাকবে। উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলির সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা, মো. মজিবুর রহমান খন্দকার প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা লস্কর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচএম. আখতারুজ্জামান বাচ্চু, উপজেলা কৃষকলীগ সভাপতি মো. ফিরোজ আলম খান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আবু জাফর ইলিয়াস ও মো. আলী আহম্মেদ প্রমুখ। উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলি জানান, এ পূনর্বাসন কর্মসূচির আওতায় উপজেলার ২২৫০ জন কৃষকের মাঝে গম, সরিষা, খেসারী, সূর্যমুখী,মসুর, চিনাবাদাম, মরিচ ও টমেটোর বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়।
অনির্দিষ্টকালের কর্ম বিরতিতে নোয়াখালীর স্বাস্থ্যকর্মীরা
২৬নভেম্বর,বৃহস্পতিবার,মল্লিক উদ্দিন,নোয়াখালী প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: নোয়াখালীতে নিয়োগবিধি পরিবর্তন করে বেতন আপগ্রেডেশন ও বেতন স্কেলসহ টেকনিক্যাল পদ মর্যাদা দেয়ার দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে স্বাস্থ্যকর্মীরা। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ১০টার দিকে নিজেদের কক্ষ থেকে বের হয়ে জেলা পরিষদ চত্বরে অবস্থান নেয় তারা। এ সময় স্বাস্থ্যকর্মীদের চিকিৎসা কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি সামনে রেখে বিভিন্ন দাবিতে স্লোগান দিতে দেখা যায়। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান অবস্থানকারীরা। এ সময় বক্তব্য রাখেন, দাবি আদায় সমন্বয় কমিটির আহ্বায়ক উত্তম কুমার আইচ ও স্বাস্থ্য সহকারী এসোসিয়েশনের জেলা সভাপতি মাসুদুর রহমানসহ অনেকে। স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন ও স্বাস্থ্য পরিদর্শক এসোসিয়নের ব্যানারে জেলার ৯টি উপজেলায় একযোগে অনির্দিষ্টকালের জন্য এ কর্মবিরতি পালন করা হচ্ছে।
সাংবাদিকরা নিত্য জীবনের ঝুঁকি নিয়ে সংগ্রাম করছেন: পাইলট
২৪নভেম্বর,মঙ্গলবার,মাদারীপুর প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: মাদারীপুরে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির স্থানীয় সভাপতি অধ্যাপক ইয়াকুব খান শিশিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফের কেন্দ্রীয় আহবায়ক শহীদুল ইসলাম পাইলট। দৈনিক মাদারীপুর সংবাদ কার্যালয় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন বিএমএসএফের আহবায়ক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর। বক্তব্য রাখেন, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির স্থানীয় সম্পাদক ফরিদ হোসেন মুফতি, কেন্দ্রীয় আহবায়ক সদস্য মো: খায়ের উদ্দিন, ডিবিসি প্রতিনিধি মনির হোসেন বিলাস, শরীয়তপুর জেলা বিএমএসএফের সাবেক সহ-সভাপতি ছগির হোসেন সিকদার, অর্থ সম্পাদক আনিসুর রহমান, বেলাল হোসাইন, আব্দুল্লাহ আল মামুন দৈনিক প্রতিদিনের সংবাদ, প্রচার সম্পাদক সাবরিন জেরিন, দৈনিক আজকালের খবর আরিফুর রহমান, জুয়েল শাহাদত দৈনিক দেশকাল.কালকিনির বিএম হানিফ দৈনিক আলোকিত বাংলাদেশ, সংবাদের আশরাফুর রহমান ও আমার সংবাদের রাজু আহমেদ ,শহিদুল ইসলাম দৈনিক আধুনিক বাংলাপ্রমূখ। সভায় শহীদুল ইসলাম পাইলট বলেন, সাংবাদিকদের দাবি ও অধিকার আদায়ে দেশের সকল সাংবাদিক ও সংগঠনসমুহ নেতৃবৃন্দকে এগিয়ে আসা উচিত। সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে নিত্য সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। দেশ রক্ষায় অতন্দ্র প্রহরীর ন্যায় কাজ করছেন। তাদের সুযোগ-সুবিধার কথাও সরকারের ভেবে দেখা উচিত। আহমেদ আবু জাফর বলেন, এখনো সময় অাছে উঁচু-নীচু ভেদাভেদ ভুলে পেশার মর্যাদা রক্ষার স্বার্থে ১৪ দফা দাবি বাস্তবায়নে ঐক্যবদ্ধ হোন। নয়তো যে হারে অশিক্ষিত ও অপ-সাংবাদিকের সংখ্যা বাড়ছে এমন সময় আর পরিচয়টা দেয়ার সুযোগ থাকবেনা। সাংবাদিকদের তালিকা প্রণয়ন আজ সময়ের দাবিতে পরিনত হয়েছে। সাংবাদিকদের তালিকা প্রণয়ন নিয়ে তিন বছর ধরে তালবাহানা চলছে। দ্রুত সারাদেশের সাংবাদিকের তালিকা প্রণয়ন করে পেশার মর্যাদা রক্ষায় সরকারকে এগিয়ে আসার আহবান জানান।
খাগড়াছড়িতে ৫শ হেক্টর পাহাড়ি ভূমিতে হবে চা চাষ
২৪নভেম্বর,মঙ্গলবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: পাহাড়ের মাটির গুণাগুণ নিয়ে নতুন করে বলার কিছু নেই। উর্বর মাটিতে যুগ যুগ ধরে চাষ হচ্ছে দেশি-বিদেশি কৃষি পণ্য। এবার নতুন করে স্বপ্ন দেখাচ্ছে চা চাষ। বিশেষজ্ঞরা বলছেন, ৩ পার্বত্য জেলার অনাবাদী ও প্রত্যন্ত এলাকার পাহাড়ি জমিতে চা চাষের জন্য উপযুক্ত। ইতোমধ্যে তা প্রমাণিত। দীর্ঘ বছর ধরে চট্টগ্রামের ফটিকছড়ি এবং খাগড়াছড়ির রামগড়ের বিশাল একটি অংশজুড়ে রয়েছে চা-বাগান। অন্যদিকে বান্দরবানের থানছি কিংবা রাঙামাটির সাজেকেও চা চাষ করা হচ্ছে। তবে সরকার পাহাড়ে আরও ব্যাপকভাবে চা চাষ সম্প্রসারণ করার কথা ভাবছে। ইতোমধ্যে বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে ক্ষুদ্রায়তন চা চাষ প্রকল্প শুরু হয়েছে। জানা গেছে, খাগড়াছড়িতে প্রায় ৫শ হেক্টর জায়গাজুড়ে চা চাষ সম্প্রসারণ করা হবে। এজন্য ৭৪ কোটি টাকা বরাদ্দ ধরা হয়েছে। ইতোমধ্যে পাহাড়ের মাটি, আবহাওয়া-জলবায়ু এবং ভূ-প্রকৃতি বাংলাদেশ চা-গবেষণা ইনস্টিটিউটে (বিটিআরই) বৈজ্ঞানিক পরীক্ষা সম্পন্ন হয়েছে।
কক্সবাজারে ছিনতাইকারীর ছুরিকাঘাতে যুবক নিহত
২৩নভেম্বর,সোমবার,কক্সবাজার প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজার শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় রবিবার রাতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এক যুবক নিহত হয়েছেন। নিহত আনোয়ার হোসেন (৩২) বগুড়ার আদমদীঘি এলাকার তবিবুর রহমানের ছেলে ও একটি টুথপেস্ট কোম্পানির বিক্রয়কর্মী এবং চাকরিসূত্রে কক্সবাজার শহরের বিজিবি ক্যাম্প চৌধুরীপাড়ায় বসবাস করে আসছিলেন। কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দে জানান, প্রতিদিনের মতো কাজ শেষে বাসায় ফেরার পথে রাত সাড়ে ১২টার দিকে বাসটার্মিনাল এলাকায় ছিনতাইকারীর কবলে পড়েন আনোয়ার। ওই সময় ছিনতাইকারীরা তার কাছ থেকে মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। একপর্যায়ে ছুরিকাঘাত করে আনোয়ারকে হত্যা করে পালিয়ে যায় তারা। ওসি জানান, নিহতের লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
লালমনিরহাটে অগ্নিকাণ্ডে ১১ দোকান পুড়ে গেছে
২৩নভেম্বর,সোমবার,লালমনিরহাট প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: লালমনিরহাট সদর উপজেলার বুড়ির বাজারের হক মার্কেটে সোমবার সকালে অগ্নিকাণ্ডে ১১ দোকান পুড়ে গেছে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন মার্কেটের মালিক আবদুল হক। লালমনিরহাট ফায়ার সার্ভিসের উপপরিচালক সাহেদুল ইসলাম জানান, সকাল সাড়ে ৬টার দিকে বুড়ির বাজার হক মার্কেটে স্থানীয় ডিস কন্ট্রোল রুমে প্রথম আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন পাশের মার্কেটের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা প্রায় এক ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।
হাজারো নেতাকর্মী নিয়ে সীতাকুণ্ড ছাত্রলীগের আনন্দ মিছিল
২২নভেম্বর,রবিবার,সীতাকুণ্ড প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিতে শিহাব উদ্দিনকে সভাপতি ও এস.এম রিয়াদ জিলানীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করায় হাজারো নেতাকর্মী নিয়ে বিশাল আনন্দ মিছিল করেছে উপজেলা ছাত্রলীগ। মিছিল শেষে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে দলীয় নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানান কমিটির নবনির্বাচিত নেতাকর্মীরা। শনিবার (২১ নভেম্বর) বিকালে পৌরসভার উত্তর বাজার থেকে উক্ত মিছিলটি শুরু হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিণ করে। মিছিলে সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন ইউনিয়নের ছাত্রলীগের হাজার হাজার নেতাকর্মী অংশ নেয়। এসময় সংক্ষিপ্ত এক সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন নবনির্বাচিত সভাপতি শিহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক এস.এম রিয়াদ জিলানী। বক্তব্য রাখেন যুগ্ন সাধারণ সম্পাদক মিজানুর রহমান জীবন, সাংগঠনিক সম্পাদক অমল দেবনাথ, সাবেক ছাত্রনেতা সামি আল মুজতবা শুভ, জাহেদ আল ফয়সাল, সৈয়দপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রানা, পৌরসভা ছাত্রলীগের সভাপতি বাবুল, সাংগঠনিক সম্পাদক আশরাফ শোভন, মুরাদপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রেহান, সাধারন সম্পাদক বাপ্পি, বাড়বকুণ্ড ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মিনহাজ, সাধারন সম্পাদক নিশাত, বাঁশবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি কামরুল, সাধারন সম্পাদক আদিল, কুমিরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি টিপু, সাধারন সম্পাদক মিল্কি সোনাইছড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাজিম, সাধারন সম্পাদক নাইম, ভাটিয়ারী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহিন, সাধারন সম্পাদক সাইফুল, সলিমপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক রহমান। প্রসঙ্গত, গত মঙ্গলবার চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় ছাত্রলীগ চট্টগ্রাম উত্তর জেলা শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনা করা হয়। এতে শিহাব উদ্দিনকে সভাপতি ও এস এম রিয়াদ জিলানীকে সাধারণ সম্পাদক করা হয়।
ভোলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২
২১নভেম্বর,শনিবার,ভোলা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: বোরহানউদ্দিন উপজেলায় বেলুনে গ্যাস ভর্তি করার সময় সিলিন্ডার বিস্ফোরণে কলেজছাত্রসহ দুজন নিহত হয়েছেন। সেই সাথে আহত হয়েছেন আরও নয়জন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। উপজেলার বড় মানিকা ইউনিয়নের বাটামারা পীরগঞ্জ এলাকায় ঘটনাটি ঘটে শুক্রবার রাত পৌনে ৯টার দিকে। নিহতরা হলেন বেলুন বিক্রেতা নীরব এবং স্থানীয় বাসিন্দা কলেজছাত্র মো. হাসনাইন। বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল আমিন এ তথ্য জানিয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, বাটামারা পীরগঞ্জের নসু বেপারির মোড় এলাকায় সিলিন্ডারের গ্যাস ব্যবহার করে এক ব্যক্তি বেলুন বিক্রি করছিলেন। এক পর্যায়ে সিলিন্ডারটি থেকে ধোঁয়া বের হওয়া শুরু হয়। তখন আশপাশের লোকজন বেলুন বিক্রেতাকে সতর্ক করলে তিনি সিলিন্ডারে পানি দেন। তার কিছুক্ষণ পর এটি বিস্ফোরিত হলে ঘটনাস্থলেই দুজন মারা যান। স্থানীয়রা জানান, দুর্ঘটনার জায়গা থেকে প্রায় আধা কিলোমিটার দূরে ওয়াজ মাহফিল চলছিল। সেখানে অনেকেই আসা-যাওয়া করছিলেন। যার ফলে বিস্ফোরণে পথচারীসহ আশপাশের অন্তত নয়জন আহত হন। তাদের স্থানীয়রা দ্রুত উদ্ধার করে বোরহানউদ্দিন ও সদর হাসপাতালে ভর্তি করেন। সেখান থেকে নান্নু নামে এক যুবককে আশঙ্কাজনক অবস্থায় রাতেই বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের জানান, নিহতদের পরিবারকে ১০ হাজার টাকাসহ অন্যান্য প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।
সিরাজগঞ্জে প্রশিক্ষণ কার্যক্রম চালাতেই ঘাঁটি গড়ে জেএমবিরা
২০নভেম্বর,শুক্রবার,সিরাজগঞ্জ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর সদরে শেরখালী উকিলপাড়া ফজলুর রহমানের বাড়ি থেকে ৪ জেএমবি সদস্যকে আটক করেছে Rab। এদের মধ্যে একজন পাবনা-সিরাজগঞ্জের আঞ্চলিক আমির। শুক্রবার ভোর রাতে Rab এ অভিযান শুরু করে। সকাল ১১টায় জঙ্গিরা Rab এর কাছে আত্মসমর্পণ করে। আটককৃত জঙ্গিরা হচ্ছে, পাবনা-সিরাজগঞ্জ আঞ্চলিক আমির কিরণ (২২) ওরফে শামিম ওরফে হামিম। সে জেএমবির রাজশাহী বিভাগীয় কমান্ডার মাহমুদের সেকেন্ড ইন কমান্ড। আটক হামিমের অপর ৩ সহযোগী পাবনার সাঁথিয়ার নাঈমুল ইসলাম (২২), দিনাজপুরের আতিয়ার রহমান ওরফে কলম সৈনিক (৩৩) ও সাতক্ষীরার আমিনুল ইসলাম শান্ত (২২)। অভিযানে জঙ্গিদের আত্মসমর্পণ শেষে Rab এর অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার রাত ১১টায় রাজশাহী শাহ মখদুম থানা এলাকায় জেএমবির রাজশাহী বিভাগীয় আঞ্চলিক সভা চলাকালীন সময়ে Rab অভিযান চালিয়ে রাজশাহী বিভাগীয় আঞ্চলিক আমির মাহমুদ ওরফে জুয়েল (২৪) সহ চার জঙ্গিকে গ্রেফতার করে। তাদের দেয়া তথ্য মতে, শাহজাদপুরের শেরখালী উকিলপাড়া অস্থায়ী আস্তানায় অভিযান চালায় Rab। তিনি জানান, শুক্রবার ভোর রাতে জঙ্গিরা Rab এর উপস্থিতি টের পেয়ে ৪ থেকে ৫ রাউন্ড গুলি বর্ষণ করে। এ সময় কৌশল অবলম্বর করে Rab তাদের আত্মসমর্পণের আহ্বান জানালে সকাল সাড়ে ১০টায় ৪ জঙ্গি আত্মসমর্পন করে। জঙ্গিদের আত্মসমর্পণকালে ওই আস্তানা থেকে গুলি ভরা দুটি বিদেশি পিস্তল, গুলির খোসা, গান পাউডার, বোমা তৈরির ডেটোনেটর, লোহার স্প্রিন্টার, জিহাদি বই, পতাকা ও জঙ্গি প্রশিক্ষণের বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। Rab এর কর্মকর্তা আরও জানান, কোনভাবেই দেশে জঙ্গি, সন্ত্রাসীদের ঘাটি গড়তে দেয়া হবে না। উত্তরাঞ্চলের কিছু কিছু স্থানে যখনই জঙ্গিদের অবস্থানের আমরা সন্ধান পাচ্ছি, সেখানেই অভিযান চালাচ্ছি। গত ২৪ দিন ধরে শাহজাদপুরে মূলত জঙ্গিরা তাবলিগ জামাতের অন্তরালে প্রাথমিকভাবে তৎপরতা চালানোর চেষ্টা করছিল। অস্থায়ী এই আস্তানায় জেএমবি সদস্যদের প্রশিক্ষণ কার্যক্রম চলে আসছিল। এদিকে তাঁত শিল্প ও গো সমৃদ্ধ সাংস্কৃতিক অঞ্চল শাহজাদপুরে হঠাৎ করে জঙ্গিদের এমন তৎপরতা সকলকে আতঙ্কিত করেছে। তবে শেষমেষ রক্তপাতহীন সফল অভিযানের মধ্যেদিয়ে ৪ জঙ্গিকে আটকে Rab কে অভিনন্দন জানিয়েছে এলাকাবাসী।

সারা দেশ পাতার আরো খবর