কুষ্টিয়ায় সাব-রেজিস্ট্রারকে কুপিয়ে হত্যা
অনলাইন ডেস্ক: কুষ্টিয়া সদর উপজেলা সাব-রেজিস্ট্রার নূর মোহম্মদকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার রাত ১১টার দিকে কুষ্টিয়া শহরের বাবুর আলী গেট এলাকার একটি ভাড়া বাড়ি থেকে হাত-পা বাঁধা ও মারাত্মক জখম অবস্থায় নূর মোহম্মদকে উদ্ধার করে পুলিশ। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাজিবুল হাসান তাঁকে মৃত ঘোষণা করেন। কুষ্টিয়া সদর ফাঁড়ির ইনচার্জ সন্তু বিশ্বাস জানান, রাত ১১টার দিকে বাড়ির মালিক পুলিশকে ফোন করে জানান, নূর মোহম্মদ হাত-পা বাঁধা অবস্থায় ঘরের মধ্যে পড়ে আছে। এমন সংবাদ পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত নূর মোহাম্মদ ওই বাড়ির তিনতলার একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে একাই থাকতেন বলেও জানিয়েছে পুলিশ। কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার নূরানী ফেরদেীস জানান, কে বা কারা কী কারণে নূর মোহাম্মদকে হত্যা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক রাজিবুল হাসান জানান, হাসপাতালে আসার আগেই নূর মোহম্মদ মারা যান। তাঁর দুই হাতে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চিহ্ন আছে। নিহত সাব-রেজিস্ট্রার নূর মোহম্মদের বাড়ি কুড়িগ্রাম জেলায়।
স্বাধীনতাযুদ্ধে ব্যবহৃত ৪টি রাইফেল উদ্ধার গঙ্গাচড়ায়
অনলাইন ডেস্ক: রংপুরের গঙ্গাচড়ায় স্বাধীনতা যুদ্ধকালীন পাকিস্তান হানাদার বাহিনীর ব্যবহৃত চারটি রাইফেল মাটির নিচ থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে এক কৃষক। সোমবার বিকেল ৫টায় এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গঙ্গাচড়া ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের আব্দুর রহমানের পুত্র আব্দুস সোবহান বাড়ির আঙ্গিনায় মাটি ভরার জন্য পাশের বাঁশঝাড়ের কাছে মাটি কাটতে ছিল। মাটি কাটার একপর্যায়ে মাটির নিচে ৪টি রাইফেল পরিত্যক্ত অবস্থায় একসঙ্গে দেখতে পান। বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং দেখার জন্য লোকজন ঘটনাস্থলে জড়ো হয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে পরিত্যক্ত রাইফেল ৪টি উদ্ধার করে থানায় নিয়ে আসে। গঙ্গাচড়া মডেল থানার এসআই এরশাদুল হক সরকার জানান, মাটির নিচ থেকে উদ্ধারকৃত রাইফেল ৪টি ব্রিটিশ আমলের ৩নট৩ (৩০৩) রাইফেল। ধারণা করা হচ্ছে, স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তান হানাদার বাহিনী পালিয়ে যাওয়ার সময় এগুলো মাটির নিচে রেখে যায়।
আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ায় অপমানে আত্মহত্যা করল স্কুলছাত্রী
অনলাইন ডেস্ক:আপত্তিকর ছবি ছড়িয়ে দেয়ায় অপমানে মানিকগঞ্জে দিশারী বিশ্বাস মিম নামে এক পরীক্ষার্থী আত্মহত্যা করেছে। সোমবার দুপুরে সিংগাইর উপজেলার ছোট কালিয়াকৈর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত দিশারী ওই গ্রামের মোহাম্মদ আলী টুলুর মেয়ে।স্থানীয় কালিয়াকৈর খান উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছিল। দিশারীর মামা মিজানুর রহমান জানান, মানিকগঞ্জ সদর উপজেলার নালরা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে কলেজছাত্র আলাউদ্দিন ভুয়া ফেসবুক আইডি 'অলেখা কাব্য' নামে তার ভাগ্নির সাথে প্রথমে যোগাযোগ করত। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ সময় ইমোর মাধ্যমে তারা কিছু ছবিও আদান-প্রদান করে। কিছুদিন যাওয়ার পর দিশারী ছেলেটির আসল পরিচয় জানলে যোগাযোগ কমিয়ে দেয়। কিন্তু আলাউদ্দিন দিশারীকে বিয়ে করার জন্য চাপ দিতে থাকে। এতে রাজি না হওয়ায় নানাভাবে দিশারীকে ব্ল্যাকমেইল ও হুমকি দিয়ে আসছিল আলাউদ্দিন। এ ঘটনা আলাউদ্দিনের স্বজনদেরও একাধিকবার জানানো হয়েছে। মৌখিকভাবে সতর্ক করা হয়েছে আলাউদ্দিনকেও। কিন্তু এতেও ক্ষান্ত হয়নি বখাটে আলাউদ্দিন। রোববার আলাউদ্দিন তার ফেসবুক আইডি অলেখা কাব্যতে দিশারীর কয়েকটি আপত্তিকর ছবি পোস্ট করে, যা বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে মানসম্মানের ভয়ে সোমবার দুপুরে নিজঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে দিশারী বিশ্বাস মিম। খবর পেয়ে সিংগাইর থানা পুলিশ দিশারীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়। ঘটনার পর থেকে মোবাইল ফোন বন্ধ করে পলাতক রয়েছে বখাটে আলাউদ্দিন। সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মতিউর রহমান জানান, মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে। ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
স্বপ্নদ্রষ্টা তরুণদের উদ্যোগ- বাংলাদেশ ইউটিলিটি ব্যাংক
অনলাইন ডেস্ক: একজন মানুষের অপ্রয়োজনীয় ফেলে রাখা জিনিসগুলো আরেকজন মানুষের প্রয়োজন মেটাতে পারে। সময় মতো ঠিক মানুষটির কাছে সেগুলো পৌঁছে দিতে প্রয়োজন একটি কাঠামোগত সমন্বিত উদ্যোগ। দেশের প্রত্যন্ত জেলা বরগুনা থেকে একদল স্বপ্নদ্রষ্টা তরুণের এরকমই একটি উদ্যোগের নাম বাংলাদেশ ইউটিলিটি ব্যাংক। উদ্যোক্তাদের দাবি, সুসংগঠিতভাবে বাংলাদেশে তারাই প্রথম এ ধারনার বাস্তবায়ন করতে যাচ্ছে। বরগুনার আমতলীর স্বেচ্ছাসেবি সামাজিক সংগঠন সময় নানাধর্মী মানবিক কাজ রয়েছে। নিয়মিতভাবে স্বেচ্ছায় রক্তদান, ক্যান্সার আক্রান্ত মৃত্যু পথযাত্রী রোগীদের শেষ সময়ে চিকিৎসায় সহযোগিতা প্যালিটিভ কেয়ার, নিজেদের উপার্জিত অর্থের একটা অংশ সংগঠনে জমা করে গুণীদের স্বীকৃতি, ত্রাণ কার্যক্রম, শিশু শিক্ষা, শিক্ষা উপকরণ প্রদান, বিনামূল্যে চিকিৎসা সেবা, নিরাপদ সড়ক, বৃক্ষ রোপণ, পরিচ্ছন্নতা অভিযান বিভিন্ন মাত্রার কর্মযজ্ঞ পরিচালনা করছে এরা। উদযাপনসহ পালন করছে বিভিন্ন দিবসের কার্যক্রমও। আয়োজন করে সাংস্কৃতিক ও খেলাধূলার প্রতিযোগিতা। চলছে একেবারে স্বল্প ব্যয়ে তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ। সময়-র সদস্যরা ৫ আক্টোবর ২০১৮ তারিখে শুরু করেছে এ কর্মসূচি। নাম দিয়েছে, বাংলাদেশ ইউটিলিটি ব্যাংক। সম্পূর্ণস্বেচ্ছাসেবী পদ্ধতিতে সংগ্রহ করা হচ্ছে অবস্থাপন্ন মানুষদের প্রয়োজনের অতিরিক্ত বলতে গেলে ফেলে রাখা নিয়ে অব্যবহৃত কাপড়, জুতা, বই, শিক্ষা সামগ্রী, ঔষধ, বাচ্চাদের খেলনা, রান্নার সরঞ্জাম ও অন্যান্য ব্যবহার্য সামগ্রী। এগুলো বিতরণ করা হবে তাদের মধ্যে, একান্তই যাদের প্রয়োজন কিন্তু প্রয়োজন মেটাবার মতো আর্থিক সংগতি নেই। সময়-র সমন্বয়কারী প্রকৌশলী জানিয়েছেন, কিছুদিন আগে ভারতে ভ্রমণ করতে গিয়ে ইন্ডিয়ান ইউটিলিটি ব্যাংক-র কার্যক্রম দেখে তিনি অনুপ্রানিত হন বাংলাদেশেই এমন একটি কার্যক্রম চালু করতে। ইন্ডিয়ান ইউটিলিটি ব্যাংকের প্রধান সমন্বয়ক রওশন মুন্সির কাছ থেকে দিক নির্দেশনা ও পরামর্শ নিয়ে সময়-র সহযোগিতায় এ পৃথিবী বাসযোগ্য হোক সবারই স্লোগান নিয়ে বাংলাদেশ ইউটিলিটি ব্যাংকের প্রাথমিক কার্যক্রম শুরু করা হয়েছে। সমন্বয়কারী রাজু আরও জানিয়েছেন, শুরুতেই আমতলী ছাড়াও বরগুনা, পটুয়াখালী, ভোলা, পিরোজপুর ও কিশোরগঞ্জে কাজ শুরু হচ্ছে বাংলাদেশ ইউটিলিটি ব্যাংকের। ধীরে ধীরে সারাদেশে তাদের কার্যক্রম ছড়িয়ে দেয়া হবে। প্রতি শুক্রবার তাদের স্বেচ্ছাসেবকবৃন্দ সেগুলো সংগ্রহ করবে। আমতলীর পৌর মেয়র মতিয়ার রহমান জানিয়েছেন, এর আগে সময়-র নানা কাজে যুক্ত হয়েছি। এ নতুন উদ্যোগকে স্বাগত জানাই। এ কাজে সব ধরনের সহযোগিতা করা হবে।-বাসস
করিমনচাপায় স্কুলছাত্রী নিহত চাঁপাইনবাবগঞ্জে
অনলাইন ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে স্যালো ইঞ্জিনচালিত করিমনের চাপায় কবিতা (১৫) নামে এক স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। নিহত কবিতা উপজেলার পশ্চিম মির্জাপুর গ্রামের গোলাম কবিরের মেয়ে কবিতা (১৫)। সে মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী ছিলো। নাচোল থানার ওসি চৌধুরী জোবায়ের আহম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রবিবার সকাল সাড়ে আটটার দিকে গোলাম কবির তার ছেলে ও মেয়ে কবিতাকে মোটরসাইকেলে নিয়ে তানোর উপজেলার মুন্ডমালা এলাকায় তার শ্যালকের মৃত্যুর খবর পেয়ে যাচ্ছিলেন। পথে পন্ডিতপুর ফায়ার সার্ভিস স্টেশনের পাশে গোলাম কবিরের মাথার ক্যাপ মাটিতে পড়ে গেলে তার মেয়ে ক্যাপটি উঠাতে যায়। এ সময় ধানসুরা রাজশাহীগামী একটি গরুভর্তি ভুটভুটি করিমন কবিতাকে চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। ঘটনার পর পুলিশ খবর পেয়ে কবিতার মৃতদেহ উদ্ধার করে। এদিকে ভুটভুটি করিমনকে স্থানীয়রা আটক করলে চালক পালিয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিলো।
হবিগঞ্জের নবীগঞ্জে কৃষককে কুপিয়ে হত্যা
অনলাইন ডেস্ক: হবিগঞ্জের নবীগঞ্জে বাজার থেকে বাড়িতে ফেরার পথে ওয়াহিদ মিয়া (৫০) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। নিহত ওয়াহিদ উপজেলার দীঘলবাক ইউনিয়নের বোয়ালজুর গ্রামের বাসিন্দা। পুলিশ জানায়, ওয়াহিদ শুক্রবার সন্ধ্যায় স্থানীয় আউশকান্দি বাজার থেকে একটি সিএনজিতে করে বাড়িতে ফিরছিল। এসময় বাড়ির রাস্তায় যাওয়া মাত্রই প্রকাশ্যে একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা ওয়াহিদকে উদ্ধার করে সিলেট মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর রাত সাড়ে ৮টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, পুলিশ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।
হবিগঞ্জের নবীগঞ্জে কৃষককে কুপিয়ে হত্যা
অনলাইন ডেস্ক: হবিগঞ্জের নবীগঞ্জে বাজার থেকে বাড়িতে ফেরার পথে ওয়াহিদ মিয়া (৫০) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। নিহত ওয়াহিদ উপজেলার দীঘলবাক ইউনিয়নের বোয়ালজুর গ্রামের বাসিন্দা। পুলিশ জানায়, ওয়াহিদ শুক্রবার সন্ধ্যায় স্থানীয় আউশকান্দি বাজার থেকে একটি সিএনজিতে করে বাড়িতে ফিরছিল। এসময় বাড়ির রাস্তায় যাওয়া মাত্রই প্রকাশ্যে একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা ওয়াহিদকে উদ্ধার করে সিলেট মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর রাত সাড়ে ৮টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, পুলিশ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।
ব্রাহ্মণবাড়িয়ায় ওএমএসের ৩০০বস্তা চালসহ ট্রাক আটক
অনলাইন ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি ওএমএস এর এক ট্রাক চালসহ তিনজনকে আটক করেছে বিজিবি। সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে চালসহ তাদের আটক করা হয়। বিজিবি জানায়, ২৫ বর্ডার গার্ড ব্যাটালিয়ন সরাইলের হাবিলদার শামছুল আলম পাটোয়ারির নেতৃত্বে জেলার সরাইল উপজেলার কালিকচ্ছ বাজারে অভিযান চালিয়ে একটি ট্রাক থেকে আনুমানিক ৩০০ বস্তা চাল জব্দ করা হয়। এসময় ট্রাকচালক রবিউল আলম শাহিন, তার সহকারি মাসুম মিয়া ও শ্রমিক ওয়াহিদকে আটক করা হয়। আটককৃতরা জানিয়েছে, এ চালগুলো জেলার নাসিরনগরের জুলহাস মিয়ার মালিকাধীন জুলহাস ট্রেডার্স থেকে সিলেটের চুনারুঘাট নিয়ে যাওয়া হচ্ছিল। আটক চালের মূল্য ৬ লাখ ৭৫ হাজার টাকা। এ বিষয়ে ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ গোলাম কবীর জানান, বিষয়টি জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের জানানো হয়েছে। ট্রাস্কফোর্সের মাধ্যমে বিষয়টি খতিয়ে দেখা হবে।
বিড়ি খাওয়াকে কেন্দ্র করে যুবককে খুন নাটোরে
অনলাইন ডেস্ক: নাটোরের বড়াইগ্রামের গোপালপুর গড়মাটি এলাকায় মুদি দোকানের সামনে বিড়ি খাওয়াকে কেন্দ্র করে মজনু শেখ (২৭) নামে এক যুবক খুন হয়েছে। নিহত মজনু শেখ গড়মাটি গ্রামের নুর আলী সেখের ছেলে। রোববার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয় গ্রাম পুলিশ ইয়াসিন সেখ জানান, রাতে গড়মাটি মাঝিপাড়া তিনরাস্তার মোড়ে অবস্থিত কুতুব আলীর দোকানের সামনে বেঞ্চে বসে মজনু স্থানীয় আজগর আলীর কাছে বিড়ি চায়। এ সময় উপস্থিত কোরবান প্রামাণিক বিড়ি চাওয়ার কারণে মজনুকে গাল-মন্দ করতে থাকে। এক পর্যায়ে মজনুও গালাগালি শুরু করলে কোরবান কাঠের বাটাম দিয়ে মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় উপর্যুপরী আঘাত করে। মজনু প্রাণে বাঁচতে দৌড়ে পালাতে গিয়ে পাশের ডোবায় পড়ে যায়। পরে প্রত্যক্ষদর্শীরা মজনুকে অচেতন অবস্থায় উদ্ধার করে মিঠুর ভ্যানযোগে বাড়ি নিয়ে আসে এবং পরে নাক-কানে রক্তক্ষরণ হয়ে সে মারা যায়। বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস এই হত্যাকাণ্ডের সত্যতা স্বীকার করে জানান, লাশ ময়না তদন্তের জন্য পুলিশ নাটোর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। ঘাতক কোরবান আলীকে গ্রেপ্তার করতে সর্বাত্মাক চেষ্টা চালানো হচ্ছে। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সারা দেশ পাতার আরো খবর