নারায়ণগঞ্জে করোনাভাইরাসে এক নারীর মৃত্যু,এলাকা লকডাউন
0৩এপ্রিল,শুক্রবার,নারায়ণগঞ্জ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: নারায়ণগঞ্জের বন্দরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ার পর রসুলবাগ এলাকার একাংশ লকডাউন করেছেন উপজেলা প্রশাসন। লকডাউনের আওতায় পড়েছে এলাকাটির ১০০ পরিবার। বৃহস্পতিবার রাত ১০টার দিকে জেলা সিভিল সার্জন নেতৃত্বে উপজেলা প্রশাসন বন্দর উপজেলার রসুলবাগের একাংশ লকডাউন করেন। বিষয়টি নিশ্চিত করে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) শুক্লা সরকার যমুনা নিউজকে বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওই নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ার পর রসুলবাগ এলাকায় লকডাউন করে দেওয়া হয়েছে। তিনি বলেন, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই এলাকার ১০০ পরিবার লকডাউনে থাকবে। জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজের নেতৃত্বে লকডাউনকালে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) শুক্লা সরকার, জেলা করোনা ফোকাল পারর্সন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম, বন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল কাদের, RAB-১১র সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলামসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
সাংবাদিক নির্যাতনকারী চেয়ারম্যান পুত্র কারাগারে
0২এপ্রিল,বৃহস্পতিবার,ভোলা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ভোলার বোরহানউদ্দিনে সাংবাদিক নির্যাতনের ঘটনায় গ্রেফতার চেয়ারম্যান পুত্র আদনান রহমান নাবিলকে (নাবিল হায়দার) জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২ এপ্রিল) পুলিশ তাকে ভোলার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদের আদালতে উপস্থাপন করলে আদালত এ নির্দেশ দেন। আদালতের জিআরও মিলন হোসেন জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা বোরহানউদ্দিন থানার (এসআই) দেলোয়ার হোসেন আসামিকে আদালতে উপস্থাপন করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। আগামী অফিস খোলার তারিখে রিমান্ডের শুনানির তারিখ ঘোষণা করে আদালত নাবিলকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, সাংবাদিক নির্যাতনকারী নাবিলকে সুনির্দিষ্ট মামলায় বুধবার বোরহানউদ্দিন উপজেলা সদরের নিজ বাসা থেকে গ্রেফতারের পর পুলিশ হেফাজতে রাখা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার সকালে আদালতে সোপর্দ করা হয়।
সুনামগঞ্জে অতিরিক্ত দামে স্যানিটাইজার বিক্রি, ২০ হাজার টাকা জরিমানা
0২এপ্রিল,বৃহস্পতিবার,মো.দিলাল আহমদ,সুনামগঞ্জ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: সুনামগঞ্জের দিরাইয়ে স্যানিটাইজারের কোম্পানি নির্ধারিত বিক্রয় মুল্য মুছে অতিরিক্ত দামে বিক্রয়ের দায়ে 'দিরাই ফার্মা' নামক একটি ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার রাত ৭ টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ দিরাই বাজারের থানা রোডের ওই ওষুধের দোকানে অভিযান চালিয়ে এই জরিমানা করেন। অভিযানকালে দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম নজরুল'র নেতৃত্বে পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ জানান, দিরাই ফার্মায় অতিরিক্ত দামে পণ্য বিক্রয় করা হচ্ছিল, এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দোকানটিতে কোম্পানি নির্ধারিত বিক্রয় মুল্য মুছে ফেলা স্যানিটাইজার পাওয়া যায় বিধায় ২০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়েছে।
সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার উদাত্ত আহবান সিটি মেয়রের
0২এপ্রিল,বৃহস্পতিবার,খুলনা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত- মানবিক সহায়তা কর্মসূচির আওতায় আজ (বৃহস্পতিবার) সকালে খুলনা সার্কিট হাউস চত্বরে সমাজের অনগ্রসর, পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে চাল, ডাল, তেল, আলু, সাবান, মাস্কসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বিতরণে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণকালে দুর্যোগ মোবাবেলায় সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার উদাত্ত আহবান জানান সিটি মেয়র। যতদিন এই করোনাভাইরাস নিয়ন্ত্রণে না আসবে ততদিন ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে। তিনি বলেন, সবকিছু সরকারের একার পক্ষে সম্ভব নয়। সকলের সহযোগিতায় এ দুর্যোগ থেকে উত্তরণ সম্ভব। এসময় খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সারোয়ার আহমেদ সালেহীন, উপপুলিশ কমিশনার মোঃ এহসান শাহ এবং খুলনা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক খান মোতাহার হোসেন উপস্থিত ছিলেন। সিটি মেয়র ও জেলা প্রশাসক দুইশ জনের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন।
সুনামগঞ্জে ওমান ফেরত এক প্রবাসীর মৃত্যু
0২এপ্রিল,বৃহস্পতিবার,মো. দিলাল আহমদ সুনামগঞ্জ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম:সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার জালালপুর এলাকায় ওমান ফেরত হোম কোয়ারেন্টিনে থাকা একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে নিজ বাড়িতেই তিনি মারা যান বলে জানিয়েছে পুলিশ। গত ১৭মার্চ তিনি বিদেশ থেকে ফিরে আসেন এবং ঐদিন থেকে প্রশাসনের নির্দেশে হোম কোয়ারেন্টিনে ছিলেন। সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, জয়নাল আবেদীন নামের ওই ব্যাক্তির বয়স ছিলো ৪৯বছর। তার পিতার নাম মনফর আলী। পরিবারের ভাষ্য অনুযায়ি সকাল ৭টায় পেটে ব্যাথার কথা বলেছিলেন তিনি। পরে বাড়িতেই তিনি মারা যান। হাসপাতালেও তাকে নিয়ে আসেন নি স্বজনরা। যেহেতু হোম কোয়ারেন্টিনের সময় পেরিয়ে যাবার পরও ঘরে ছিলেন, এজন্য তার নমুনা সংগ্রহ করার উদ্যেগ নিয়েছি। পারিবারিকভাবে লাশ দাফন না করার জন্য বলেছি।
সংবাদ সংগ্রহ করতে গিয়ে কথা কাটাকাটির জের ধরে সাংবাদিক সোহেলের পিতার উপর হামলা
0২এপ্রিল,বৃহস্পতিবার,আব্দুল্লাহ আল মামুন,মাদারীপুর প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম:মাদারীপুরের রাজৈরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে কথা কাটাকাটির জের ধরে দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার রাজৈর থানা প্রতিনিধি সাংবাদিক আকাশ আহাম্মেদ সোহেলের পিতার উপর অতর্কিত হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। গত বুধবার (১ এপ্রিল) পুর্ব সরমোঙ্গল পল্লিবিৎদ্যুত এলাকায় আনুমানিক দুপুর ১২টায় এ ঘটনা ঘটে। বর্তমানে সাংবাদিক সোহেলের পিতা রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন আছে। সাংবাদিক আকাশ আহাম্মেদ সোহেল বলেন ,কিছুদিন আগে রাজৈর আবাসিক এলাকায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে জাকির হোসেন (৪০) নামে এক ব্যক্তির সাথে কথা কাটকিাটি হয় এবং সেই জের ধরিয়া আমাকে একাদিক বার ক্ষতি করার চেষ্টা করে। গত ৩১ মার্চ রাত আনুমানিক সাড়ে ৭টার দিকে কাঠের পুল এলাকায় আমার উপরে জাকিরসহ ৩/৪জন সন্ত্রাসী হামলা চালালে আমি বাচার জন্য চিৎকার দিলে আমার ডাকে স্তানীয় লোকজন জড়ো হলে সন্ত্রাসীরা পালিয়ে যায় । আমাকে তাহারা সময় সুযোগ মত ক্ষতি করতে না পেরে আমার পিতার উপর জাকির হোসেন (৪০), জাহিদ শেখ(২৫) ,আছাদ শেখ(২৮) ,ইব্রাহীম শেখ(৩০) সহ আরো অজ্ঞাতনামা ৪/৫ জন প্রকাশ্যে হামলা চালায়। আমি একজন সাংবাদিক হয়ে জাতির জন্য কাজ করে আসছি, আমি এবিষয়ে রাজৈর থানায় একটি অভিযোগ পত্র জমা দিয়েছি। আমার পিতার উপর যারা হামলা চালিয়েছে আমি এদের বিচার চাই। জাতীয় সাংবাদিক সংস্থা মাদারীপুর জেলা শাখার সাধারন সম্পাদক, আব্দুল্লাহ আল মামুন বলেন, গত ১ মাসের মধ্যে মাদারীপুর জেলায় পিতাসহ ৬জন সাংবাদিক সন্ত্রাসী হামলায় স্বীকার হয়েছে। এদের মধ্যে নারী সাংবাদিক সাবরীন জেরীনসহ ৩ সাংবাদিকের উপর অতর্কিত হামলা চালিয়েছে এলজিইড,র কর্মচারী নাসির উদ্দিন ও ঠিকাদাররা। এদিকে মাদারীপুরের শিবচরে সাংবাদিক মো. আবু সালেহ মুসা ওরফে রওসাদ কে মটরসাইকেল চাপা দিয়ে হত্যার চেষ্টা করেছে সন্ত্রাসীরা। এই মাদারীপুরে জাতির বিবেকদের যারা ধংশ করতে চায় এদের কি কোন বিচার হবেনা? এ ঘটনায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই । অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে আইনানুক ব্যাবস্থা গ্রহন করা হোক। মাদারীপুর রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার শওকত জাহান জানান, সাংবাদিক আকাশ আহাম্মেদ সোহেলের পিতার ঘটনায় অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
করোনা আতঙ্কে, অসহায় মানুষের পাশে শাজাহান খান এমপি
0২এপ্রিল,বৃহস্পতিবার, আবদুল্লাহ আল মামুন,মাদারীপুর প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: সারাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব। এরই মধ্যে এ ভাইরাস আক্রান্তে বেশ কয়েক জনকে শনাক্ত করা হয়েছে বাংলাদেশে । জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার। আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। করোনা মোকাবেলায় ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে । এদিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া নিষেধ। এ অবস্থায় খেটে খাওয়া দিনমজুর হিসেবে যারা কাজ করেন, তারা পড়েছেন বিপাকে। না খেয়ে থাকার মতো অবস্থা হয়েছে তাদের। এই অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি । গত-১ এপ্রিল বিকেল আনুমানিক ৪টার সময় রাজৈরের কাশিম নগর,কবিরাজ পুর(মাদবর মার্কেট) এর সামনে অসহায় দরিদ্র মানুষের মধ্যে চাল বিতরন করা হয়েছে
কাপ্তাইয়ে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা
0২এপ্রিল,বৃহস্পতিবার,রাঙামাটি প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: রাঙামাটির কাপ্তাইয়ে উসুইপ্রু মারমা ওরফে আচেসে মারমা (৩০) নামে এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (১ এপ্রিল) দিনগত রাত ১২টার দিকে চিৎমরম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হেডম্যান পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত আচেসে ওই এলাকার জিংহ্লা মারমার ছেলে ও ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতির পদে ছিলেন। জানা গেছে, ঘটনার মুহূর্তে ৪ ব্যক্তি কথা আছে বলে আচেসে মারমারকে বাড়ি থেকে ডেকে নেয়। পরে সেখান থেকে ৩শ গজ দূরের একটি স্থানে গুলি করে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। তবে কারা এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তা এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। বর্তমানে ঘটনাস্থলের চারদিক ঘিরে রেখেছে আইন শৃংখলাবাহিনীর সদস্যরা। জানতে চাইলে কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েদ কাউসার সাংবাদিকদের জানান, খবর পেয়ে রাত ৩টার দিকে নিহত যুবলীগ নেতার মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য লাশ রাঙামাটি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
পুলিশ হেফাজতে মৃত্যু: বরগুনার আমতলী থানার ওসির বিরুদ্ধে মামলা
0২এপ্রিল,বৃহস্পতিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: বরগুনার আমতলী থানা হেফাজতে হত্যা মামলার সন্দেহভাজন আসামি শানু হাওলাদারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় প্রত্যাহার হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) আবুল বাশারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা নিয়েছে পুলিশ। নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন-২০১৩ এর ১৫ ধারায় এ মামলা নেওয়া হয়। বুধবার (১ এপ্রিল) রাতে বরগুনার পুলিশ সুপারের নির্দেশে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসানের দায়ের করা অভিযোগ আমতলী থানার ওসি মামলা হিসেবে নথিভুক্ত করেন। এর আগে, গত ৩০ মার্চ রাতে সন্দেহভাজন আসামি শানু হাওলাদারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় প্রত্যাহার হওয়া ওসি আবুল বাশারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন-২০১৩ এর ৬ ও ৭ ধারায় অ্যাডভোকেট ইশরাত হাসান এ অভিযোগ দায়ের করেন।চ্যানেল ২৪ । উল্লেখ্য, ২৬ মার্চ বরগুনার আমতলী থানা থেকে হত্যা মামলার সন্দেহভাজন আসামি শানু হাওলাদারের (৫৫) ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই আবুল বাশারকে প্রত্যাহার করা হয়েছে। একইসঙ্গে থানার পরিদর্শক (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রি ও সহকারী উপ পরিদর্শক আরিফ হোসেনকে সাময়িক বরখাস্ত করেন জেলা পুলিশ সুপার মারুফ হোসেন। ময়নাতদন্ত শেষে ২৬ মার্চ রাত ১১টার দিকে শানু হাওলাদারের মরদেহ তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। পরিবারের অভিযোগ, পুলিশ তিন লাখ টাকা দাবি করেছিল। সেই টাকা না পেয়ে শানুকে নির্যাতন করে মেরে ফেলা হয়েছে। পুলিশের দাবি, শানু হাওলাদার আত্মহত্যা করেছেন। বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন এ ঘটনা তদন্ত করতে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) তোফায়েল আহম্মেদকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করেছেন।

সারা দেশ পাতার আরো খবর