বিদ্যালয়ের ক্লাস ক্যাপটেন হতে না পারায় স্কুলছাত্রীর আত্মহত্যা
২৭ফেব্রুয়ারী,বুধবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বিদ্যালয়ের ক্লাস ক্যাপটেন হতে না পারায় পঞ্চম শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করেছে। সোমবার সন্ধ্যায় উপজেলার বাদাঘাট ইউনিয়নে এ ঘটনা ঘটে। নিহত স্কুলছাত্রীর নাম মুমতিয়া ফারিয়া প্রমি (১১)। সে বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ক্যাপটেন নির্বাচন ছিল। এ নির্বাচনে প্রমি হেরে যায়। তাই লজ্জায় সে গলায় উড়না পেছিয়ে আত্মহত্যা করে। বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান বলেন, ঘটনাটি সত্যিই অবিশ্বাস্য। ক্লাস ক্যাপটেন নির্বাচনে বিজয়ী না হওয়ায় আত্মহত্যার পথ বেছে নেয়ার বিষটি দুঃখজনক। তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দনকান্তি ধর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ রকম একটি ঘটনা ঘটেছে। কিন্তু ছাত্রীর মরদেহ ময়নাতদন্ত না করার জন্য তার পরিবার জেলা প্রশাসক বরাবর আবেদন করেছে।
বাস-প্রাইভেটকার সংঘর্ষে খুলনায় নিহত ৩
২৫ফেব্রুয়ারী,সোমবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: খুলনা জেলার ফুলতলায় খুলনা-যশোর মহাসড়কে বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে প্রাইভেটকার আরোহী দুই চিকিৎসক ও তাদের চালক নিহত হয়েছেন। সোমবার বিকাল পৌনে ৪টার দিকে উপজেলার বেজেরডাঙ্গার রাড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতালের সাবেক এডি ও ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহাদাৎ হোসেন (৬২), খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক চিকিৎসক ডা. মোয়াজ্জেম (৬০) ও প্রাইভেটকার চালক জাহাঙ্গীর হোসেন (৪০)। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ ও ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, বিকালে যশোরগামী প্রাইভেটকারটির (ঢাকা মেট্রো গ-১৩-৬৮৭০) সাথে খুলনাগামী গড়াই পরিবহনের একটি বাসের (রাজশাহী মেট্রো- ব-১১-০০৩৮) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যান। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা প্রাইভেটকারের সামনের অংশ কেটে লাশ বের করেন।
বন্দুকযুদ্ধে চার দস্যু নিহত সুন্দরবনে
২৫ফেব্রুয়ারী,সোমবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের বাগেরহাট জেলার মোংলা উপজেলার জোংড়ার খাল এলাকায় সোমবার কথিত বন্দুকযুদ্ধে চার ব্যক্তি নিহত হওয়ার কথা জানিয়েছে Rab। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানাতে না পারলেও Rab এর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং জানায় তারা বনদস্যু। Rab হেডকোয়ার্টারের লিগাল অ্যান্ড মিডিয়া উইংয়ের ভাষ্য, সম্প্রতি সুন্দরবনে দস্যুদের তৎপরতা দেখা দেয়ায় Rab-8 সুন্দরবনে অভিযানে নামে। সোমবার Rab সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে বনদস্যু আরিফ বাহিনী গুলিবর্ষণ করে। আত্মরক্ষায় Rab সদস্যরাও পাল্টা গুলি চালায়। কিছু সময় ধরে গোলাগুলির এক পর্যায়ে দস্যুরা পিছু হটে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় চার দস্যুর মৃতদেহ উদ্ধার করা হয়, জানায় Rab-8। ঘটনাস্থল ও বনে তল্লাশি চালিয়ে দস্যুদের ব্যবহৃত বেশকিছু দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র এবং গোলাবারুদ উদ্ধার করার কথাও জানায় Rab। এ বিষয়ে বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়ের কাছে জানতে চাইলে তিনি সোমবার বিকাল ৩টায় বলেন, এ ব্যাপারে তার কিছু জানা নেই। প্রসঙ্গত, গত ১৭ ফেব্রুয়ারি সুন্দরবনের কালাবগী এলাকায় উপকূল রক্ষাকারী বাহিনী কোস্টগার্ডের সঙ্গে বন্দুকযুদ্ধে এক দস্যু নিহত হয়। জানা গেছে, ২০১৬ সালের ৩১ মে সুন্দরবনের কুখ্যাত জলদস্যু মাস্টার বাহিনীর প্রধানসহ ১০ দস্যুর আত্মসমর্পণের মধ্যে দিয়ে দস্যুরা স্বাভাবিক জীবনে ফিরে আসতে থাকেন। এরপর দফায় দফায় দস্যুরা আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। ২০১৮ সালের ১ নভেম্বর পর্যন্ত সুন্দরবনের ৩২টি বাহিনীর প্রধানসহ ৩২৮ জন জলদস্যু আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণ করা এসব দস্যু ৪৬২টি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র এবং ২৩ হাজার রাউন্ডের বেশি গোলাবারুদ্ধ জমা দেয় বলে Rab সূত্র জানায়। এরপর ২০১৮ সালের ১ নভেম্বর সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই দিন ঢাকা থেকে বাগেরহাট শেখ হেলাল উদ্দীন স্টেডিয়ামে সুন্দরবনের দস্যুদের আত্মসমপর্ণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হন এবং সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করেন।
১৫ দিনে এক পরিবারের পাঁচজনের মৃত্যু, আসছে তদন্ত দল
২৫ফেব্রুয়ারী,সোমবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে মাত্র ১৫ দিনের মধ্যে বাবা-মামা ও দু সন্তানসহ একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। উপজেলার ভান্ডারদহ নয়াবাড়ি গ্রামের এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। চিকিৎসকরা ধারণা করছেন, এটি কোনো ভাইরাসজনিত রোগ হতে পারে। যাতে আক্রান্ত হলে মানুষ দ্রুত সময়ের মধ্যে মারা যায়। এলাকাবাসী জানায়, গত ৯ ফেব্রুয়ারি নয়াবাড়ি গ্রামের ফজর আলীর ছেলে তাহের আলী (৫৫) রহস্যজনকভাবে মারা যায়। এ ঘটনার ১১ দিন পর ২০ ফেব্রুয়ারি একইভাবে মারা যান জামাতা হাবিবুর রহমান (৩৫) এবং পরের দিন মারা যান তাহের আলীর স্ত্রী হোসনে আরা (৪৫)। এর দু দিন পর ২৪ ফেব্রুয়ারি তার দুই ছেলে ইউসুফ আলী (৩০) ও মেহেদী হাসানও (২৪) মারা যান। পরিবার সূত্রে জানা যায়, ২৪ ফেব্রুয়ারি তাহের আলীর দুই ছেলে ইউসুফ ও মেহেদী হঠাৎ অসুস্থ হলে চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পথে বড় ছেলে ইউসুফ এবং রাত ৯ টার দিকে ছোট ছেলে মেহেদী চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। স্থানীয়দের কাছে খবর পেয়ে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাব্বেরুল হক ওই বাড়িতে গিয়ে খোঁজ খবর নেন। তিনি জানান, ব্রেইন ভাইরাসের কারণে মৃত্যু হতে পারে ও হাঁচি বা কাঁশির মাধ্যমে এ রোগ ছড়িয়ে পড়ে বলে বলে চিকিৎসকরা তাকে জানিয়েছেন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে রোগীর সঙ্গে থাকা জহিরউদ্দিন ও দুলাল হোসেন জানান, রোগী কী রোগে আক্রান্ত তা চিকিৎসকরা সঠিকভাবে বলতে পারেন নি, তবে এটি এক ধরনের ভাইরাস যা ব্রেইনে আক্রমণ করে বলে তারা ধারণা করছেন। ঠাকুরগাঁও সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. শাহজাহান নেওয়াজ জানান, বিষয়টি নিয়ে তাঁরা খুব দুঃশ্চিন্তায় রয়েছেন। তারা ঢাকা রোগ নিরাময় কেন্দ্রে যোগাযোগ করেছেন। তিনি আরও জানান, আজ (সোমবার) একটি তদন্ত দল এখানে এসে পৌঁছাবেন। বিকালে তদন্ত দল ঘটনাস্থলে যাবেন। তবে সিভিল সার্জন বলেন, এটি কোনো ভাইরাসের আক্রমণ হতে পারে। এই রোগে আক্রান্ত হলে মানুষ দ্রুত সময়ের মধ্যে মারা যায়।-ইউএনবি
ফেনীর মহীপাল থেকে ট্রাকবোঝাই অবৈধ কাঠ জব্দ
২৩ফেব্রুয়ারী,শনিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: ফেনীতে ট্রাকভর্তি সেগুন ও গামারী কাঠ জব্দ করেছেন বন বিভাগের সদস্যরা। শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে মহীপাল থেকে কাঠগুলো জব্দ করা হয়। ট্রাকটিতে ইট পরিবহনের আড়ালে কাঠগুলো ঢাকায় আনছিলো পাচারচক্র। বন বিভাগ জানায়, ট্রাকে করে সেগুন ও গামারী পাচার হচ্ছে এমন খবরের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহীপাল এলাকায় অভিযান চালানো হয়। এ সময় সন্দেহ হলে ইটবোঝাই একটি ট্রাক জব্দ করা হয়। পরে তল্লাশি চালিয়ে ইটের নিচে রাখা ৩০০ ঘনফুট সেগুন ও গামারী কাঠ পাওয়া যায়। তবে চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। তদন্ত করে কাঠ পাচারের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান বন কর্মকর্তারা।
জমি দখল নিয়ে সংঘর্ষে কক্সবাজারে নিহত ২
২৩ফেব্রুয়ারী,শনিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজারে জমি দখল নিয়ে বিরোধের জের ধরে দু পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন। শনিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে পেকুয়া উপজেলার বিলাহাছুরা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ জানায়, জমি দখলকে কেন্দ্র করে মমতাজুল ইসলাম ও জালাল উদ্দিনের মধ্যে বেশ কিছুদিন ধরে বিরোধ চলছিল। এর জেরে আজ দুপুরে দু পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ঘটনাস্থল ৭টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। পরে ঘটনাস্থল থেকে নেজাম ও আজিজুল নামে দুইজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।
দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৬
২৩ফেব্রুয়ারী,শনিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: টাঙ্গাইল ও ধামরাইসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২১ জন। প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার (২৩ ফেব্রুয়ারি) ভোরে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশে কালীহাতি এলাকায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকামুখী মাইক্রোবাসকে ধাক্কা দেয় একটি ট্রাক। এতে ঘটনাস্থলে চালক মোশাররফ হোসেন মুসা ও যাত্রী সৈয়দ শাহজামালের মৃত্যু হয়। আহত হন অন্তত ৬ জন। তাদের উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেলে ভর্তি করে ফায়ার সার্ভিস। এদিকে, ধামরাইয়ে ঢাকা-আরিচা মহাসড়কে যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে দু জন নিহত হয়েছেন। আহত ১৫ জনকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।
কুমিল্লার একটি বেসরকারি হাসপাতালে আগুন
২৩ফেব্রুয়ারী,শনিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: কুমিল্লার একটি বেসরকারি হাসপাতালে আগুনে একজন দগ্ধ হয়েছেন।এসময় আহত হয়েছেন অন্তত ১০ জন। ফায়ার সার্ভিস জানায়, শুক্রবার রাত ৯টার দিকে নগরীর ঝাউতলা এলাকায় মুন হাসপাতালের নবম তলার প্যাথলজি বিভাগের একটি কক্ষে আগুন লাগে। মুহূর্তের মধ্যে ওই কক্ষের আসবাবপত্র ও দরজা জানালার পর্দায় আগুন ছড়িয়ে পড়ে। এতে ল্যাবে দায়িত্বরত মাকছুদা আক্তার নামে একজন নার্স দগ্ধ হন। এ সময় আগুন আতঙ্কে হুড়োহুড়ি করে নামতে গিয়ে অন্তত ১০ জন আহত হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেনি ফায়ার সার্ভিস।
কক্সবাজারে ১০ হাজার ইয়াবাসহ সাবেক ছাত্রদল নেতা আটক
২১ফেব্রুয়ারী,বৃহস্পতিবার,অনলাইন ডেক্স,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক (সেক্রেটারি) হাবিব উল্লাহ হাবিবকে (৪৫) ১০ হাজার ইয়াবাসহ আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকালে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের রামুর তুলাবাগান এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় ইয়াবা পাচারে ব্যবহৃত হাবিবের মালিকানাধীন মাইক্রোবাস জব্দ করা হয়েছে। আটক হাবিব উল্লাহ কক্সবাজার শহরের তারাবনিয়ারছড়া এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে। রামু থানার ওসি মো: আবুল মনছুর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার সকালে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের রামুর তুলাবাগান এলাকায় কক্সবাজারমুখি একটি নোয়াহ মাইক্রোবাসে তল্লাশি করে তুলাবাগান হাইওয়ে থানা পুলিশ। তল্লাশি চালিয়ে গাড়ির ডেজবোর্ডের ভেতর থেকে ৫টি প্যাকেটে ১০ হাজার ইয়াবা পাওয়া যায়। হাবিব উল্লাহকে রামু থানায় সোপর্দ করা হয়েছে এবং তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

সারা দেশ পাতার আরো খবর