শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১
স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে প্রাণ গেল স্ত্রীর
১৪,জানুয়ারী,বৃহস্পতিবার,চুয়াডাঙ্গা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: চুয়াডাঙ্গায় স্বামীর চলন্ত মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী উম্মে সালমার (৫৫) মৃত্যু হয়েছে। এ ঘটনায় স্বামী আলতাব হোসেনও আহত হয়েছেন। বুধবার (১৩ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার ভিমরুল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। উম্মে সালমা নাটোরের সিংড়া উপজেলার কলম গ্রামের আলতাফ হোসেনের স্ত্রী। দুজনই চুয়াডাঙ্গা দর্শনা পল্লী বিদ্যুৎ কার্যালয়ে চাকরি করেন। চুয়াডাঙ্গা শহরতলীর দৌলতদিয়াতে ভাড়া বাসায় থাকতেন তারা। প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, বুধবার রাত সাড়ে ৮টার দিকে স্বামীর সঙ্গে সালমা দর্শনা কর্মস্থল থেকে মোটরসাইকেলযোগে দৌলতদিয়ার ভাড়া বাসায় ফিরছিলেন। পথে শহরের ভিমরুল্ল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের গতিরোধক অতিক্রম করার সময় মোটরসাইকেল থেকে রাস্তায় ছিটকে পড়েন তিনি। এ সময় মাথায় প্রচণ্ড আঘাতপ্রাপ্ত হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়। তবে স্বামী বেঁচে গেলেও মারা যান স্ত্রী। কর্তব্যরত চিকিৎসক শাকিল আরসালান জানান, মাথার প্রচণ্ড আঘাতের কারণে উম্মে সালমার মৃত্যু হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান।
আখাউড়ায় মাটি খুঁড়তে মিলল হাজারও বুলেট
১২,জানুয়ারী,মঙ্গলবার,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মাটি খুঁড়ে পাওয়া গেছে হাজার হাজার বুলেট। সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত আখাউড়া রেলওয়ে পূর্ব কলোনী থেকে বিপুল পরিমান এই বুলেট উদ্ধার করা হয়। খবর পেয়ে আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিউল আজম ঘটনাস্থলে অবস্থান করছেন। খোঁজ নিয়ে জানা গেছে, ওই এলাকায় রেলওয়ের উন্নয়ন কাজ চলছে। সকালে মো. রফিক ও জুয়েল নামে দুই যুবক সেখানে লাকড়ি কুড়ানোর সময় তারা একটি শক্ত মাটির চাকা পায়। পরে চাকার মধ্যে বুলেট পাওয়া যায়। পরে এই দুই যুবক আরো মাটি খুঁড়ে বেশ কিছু বুলেটপায়। সব মিলিয়ে কুড়িয়ে পাওয়া বুলেটের ওজন পাঁচ কেজির মতো। কলোনীর বাসিন্দা রাকিব হাসান বলেন, ধারণা করা হচ্ছে বুলেটগুলো মুক্তিযুদ্ধের সময়কার। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। এ ব্যাপারে আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে ছুটে যান। তিনি বিষয়টি আখাউড়া থানা পুলিশকে অবহিত করেছেন। এ ব্যাপারে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী বলেন, রেলওয়ে উন্নয়ন কাজের জন্য মাটি খুঁড়ায় সেখানে মাটির নিচে থাকা পরিত্যক্ত বুলেট পাওয়া গেছে বলে শুনেছি। ঘটনাস্থলে দারোগা পাঠিয়েছি। পরে বিস্তারিত বলা যাবে।
শাহ মখদুমে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ প্লেন
০৯,জানুয়ারী,শনিবার,রাজশাহী প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে দুর্ঘটনার কবলে পড়েছে একটি প্রশিক্ষণ প্লেন। শনিবার (৯ জানুয়ারি) বিকেল ৩টার দিকে বিমানবন্দরের রানওয়েতে এ ঘটনা ঘটে। তবে কেউ হতাহত হননি। বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা পারভিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ প্লেন (নম্বর-S2-AFK) উত্তর দিক থেকে অবতরণ করার সময় রানওয়ের মাঝামাঝি স্থানে প্লেনটির পেছনের ডান পাশের একটি চাকা গোড়া থেকে ভেঙে যায়। পরে আবারও আকাশে উড্ডয়নের চেষ্টা করলে হুমড়ি খেয়ে সামনের বড় চাকাটি গোড়া থেকে ভেঙে যায়। দিলারা পারভিন জানান, ওই প্লেনটিতে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির চিফ ফ্লাইং প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান নিজেই চালক হিসেবে ছিলেন। তার সঙ্গে একজন প্রশিক্ষণার্থী রায়হান গফুরসহ মোট দুজন ওই প্রশিক্ষণ প্লেনে অবস্থান করছিলেন। তারা দুজনই বর্তমানে অক্ষত অবস্থায় আছেন। দুর্ঘটনার কারণ জানতে ফ্লাইং একাডেমির কর্মকর্তারা কাজ করছেন বলেও জানান তিনি। এ ঘটনার পর থেকে শাহ মখদুম বিমানবন্দরে নিয়মিত ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে।
মেয়াদের শেষ দিনে স্কুল সভাপতির চিরবিদায়
০৭,জানুয়ারী,বৃহস্পতিবার,যশোর প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: সভাপতির মেয়াদের শেষ দিনেই পৃথিবী থেকে চিরবিদায় নিলেন যশোরের ঝিকরগাছার বালিয়াডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মশিয়ার রহমান। বিদায় সংবর্ধনার পরিবর্তে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে বিদ্যালয় মাঠেই। বুধবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় তার জানাজা অনুষ্ঠিত হয়। তিনি উপজেলার বালিয়াডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও বাঁকড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। এর আগে মঙ্গলবার সকালে মশিয়ার রহমান হৃদরোগে আক্রান্ত হলে তাকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট যশোর জেনারেল হাসপাতালে নেয়া হয়। করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তিনি মারা যান। মশিয়ার রহমান বালিয়াডাঙ্গা গ্রামের মরহুম নেছার আলী গুলদারের ছেলে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি মা, স্ত্রী, এক পুত্র ও তিন কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ব্যক্তিগত জীবনে তিনি অত্যন্ত সদালাপি, পরোপকারী, শিক্ষানুরাগী, সমাজসেবক ও একজন ব্যবসাীয় ছিলেন। তিনি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও বালিয়াডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের দীর্ঘদিন যাবত সভাপতির দায়িত্ব পালন করেছেন। বুধবার বিদ্যালয়ের সভাপতি মেয়াদের শেষ দিন ছিল। সেই দিনেই বিদ্যালয় মাঠে তার পৃথিবী থেকে শেষ বিদায়ের জানাজার সম্পন্ন হয়েছে। তার মৃত্যুতে এলাকার মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। তাকে এক নজর দেখার জন্য দলমত নির্বিশেষে অসংখ্য মানুষ তার বাড়িতে ভিড় জমায় এবং জানাজায় এলাকা ও গ্রামের সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন। জানাজা শেষে পারবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। মরহুমের জানাজায় উপস্থিত ছিলেন, যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির, উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাস্টার এনামুল কবীর, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কাশেম, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ওলিয়ার রহমান, বাঁকড়া উপজেলা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব আকবর হোসেন জাপানী, বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মাস্টার হেলালউদ্দীন খান, যুগ্ম সম্পাদক ও ইউপি চেয়ারম্যান নিছার আলী, হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. মোস্তফা প্রমুখ।
ধামইরহাটে বার্ষিক ক্যাম্পিংয়ের সমাপনী ও পুরস্কার বিতরণ
০৬,জানুয়ারী,বুধবার,নওগাঁ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: নওগাঁর ধামইরহাটের বার্ষিক ক্যাম্পিংয়ের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে ঐতিহাসিক আলতাদিঘী শালবন জাতীয় উদ্যানে উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ অনুষ্ঠানে বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি গণপতি রায়ের সভাপতিত্বে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ-২ আসনের সংসদ সদস্য মো. শহীদুজ্জামান সরকার। অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা ক্রীড়া কর্মকর্তা আবু জাফর মাহমুদুজ্জামান, জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় এনামুল হক, উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক প্রভাষক মিনহাজুল হক সরকার শিবলী, জয়পুরহাটের বিশিষ্ট বাটমিন্টন খেলোয়াড় ইয়াছিন আলী সাজু, মাহীব রেজা, শতাব্দী হেমরম জ্যোতি। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক অধ্যক্ষ শহীদুল ইসলাম, ধামইরহাট প্রেসক্লাবের সভাপতি আব্দুল আজিজ, সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল বাবু, সাংবাদিক হারুন আল রশীদ, মাসুদ সরকার, প্রভাষক আবু হানিফ, সাবুবুর রহমান সাবু প্রমুখ। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
সাদা পাথর পর্যটন কেন্দ্রে ভ্রাম্যমান ডাস্টবিন স্থাপন
০৪,জানুয়ারী,সোমবার,সিলেট জেলা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ০৩ জানুয়ারি ২০২১ রোজ রবিবার বিকাল ৩ টায় সিলেট জেলা কোম্পানীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ কর্তৃক ভারত বাংলাদেশের সীমান্তবর্তী সাদা পাথর পর্যটন কেন্দ্র এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করার লক্ষ্যে ভ্রাম্যমান ডাস্টবিন স্থাপন করা হয়। ভ্রাম্যমান ডাস্টবিন স্থাপন অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ কোম্পানিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগকে আন্তরিক ধন্যবাদ জানান এবং পর্যটন কেন্দ্র এলাকা পরিস্কার পরিচ্ছন্ন থাকলে পর্যটকরা সাদা পাথর এলাকায় ভ্রমন করতে আরো বেশি আকৃষ্ট হবে। কোম্পানিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ'র ব্যতিক্রমধর্মী এই উদ্যোগ সংগঠনের ভাবমূর্তি উজ্জ্বল করবে মর্মে আশা প্রকাশ করেন তিনি। অনলাইনে সংযুক্ত হয়ে সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন বাংলাদেশ ভারতের সীমান্তবর্তী সাদা পাথর পর্যটন কেন্দ্র এলাকায় দীর্ঘদিন যাবৎ যত্রতত্র ময়লা আবর্জনা ফেলে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশ সৃষ্টি হওয়ায় পর্যটকরা সাদা পাথর পর্যটন এলাকা ভ্রমনে নিরুৎসাহিত হয়ে পড়ে। নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যের অন্যতম দর্শনীয় স্থান সাদা পাথর পর্যটন এলাকায় ভ্রাম্যমান ডাস্টবিন স্থাপন করে পরিস্কার পরিচ্ছন্নতা সৃষ্টিতে অবদান রাখায় কোম্পানিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান। এর ফলে পর্যটকরা সাদা পাথর পর্যটন কেন্দ্র ভ্রমনে আরো উৎসাহিত হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন তিনি। জননেত্রী শেখ হাসিনার নির্দেশ পালনে স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মী সবসময় মানুষের পাশে আছে এবং থাকবে। এসময় আরো বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি সুব্রত পুরুকায়স্থ, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফসার আজিজ সাধারণ সম্পাদক জালাল উদ্দীন ফয়েজ , কোম্পানিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নাজিম উদ্দীন। আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা ও কোম্পানিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ এর বিপুল সংখ্যক নেতাকর্মী।
কষ্ট দূর হলো ২ হাজার শীতার্তের
০৩,জানুয়ারী,রবিবার,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: লক্ষ্মীপুরে ফরিদা-মাসুমা জনকল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে দুই হাজার শীতার্তের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। রোববার (৩ জানুয়ারি) বেলা ১১টার দিকে ট্রাস্টের চেয়ারম্যান ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি উপ-উপাচার্য (শিক্ষা) ড. এ এস এম মাকসুদ কামাল তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের লাহারকান্দি এলাকায় এ কম্বল বিতরণ করেন। ট্রাস্ট সূত্র জানায়, প্রচন্ড ঠান্ডায় নিম্ন আয়ের মানুষ শীতবস্ত্র কিনতে পারেন না। মহামারি করোনার প্রকোপেও তাদের জীবন আরও বিপর্যস্ত। এ শীতার্তদের পাশে ফরিদা-মাসুমা জনকল্যাণ ট্রাস্ট এগিয়ে এসেছে। গত কয়েকদিন ট্রাস্টের উদ্যোগে সদর উপজেলার লাহারকান্দি, হাজিরপাড়া, ভাঙ্গাখাঁ, মান্দারী ও দক্ষিণ হামছাদী ইউনিয়সহ লক্ষ্মীপুর পৌরসভার বিভিন্ন এলাকায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। ট্রাস্টের চেয়ারম্যান ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, আমাদের সকলের উচিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত। শীতর প্রকোপ আর করোনা মহামারির এ সময়ে নিম্ন আয়ের মানুষগুলো ভালোর কথা সকল বিত্তশালীরই ভাবা উচিত।
ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে শিশুসহ ৭ জন নিহত
০৩,জানুয়ারী,রবিবার,ময়মনসিংহ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ময়মনসিংহ-নেত্রকোনা আঞ্চলিক সড়কের গাছতলা নামক স্থানে বাস ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে শিশুসহ সাতজন নিহত হয়েছেন। রোববার (৩ জানুয়ারি) দুপুরে নেত্রকোনা থেকে ঢাকাগামী শাহজালাল পরিবহনের একটি বাসের সঙ্গে নেত্রকোনাগামী একটি সিএনজির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান সাতজন। নিহতদের মধ্যে তিনজন পুরুষ, তিনজন নারী ও এক শিশু রয়েছেন। তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। এখন উদ্ধারকাজ চলছে।

সারা দেশ পাতার আরো খবর