গোপালগঞ্জে বাস-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ১
অনলাইন ডেস্ক: গোপালগঞ্জে বাসের চাপায় ইয়াছিন (২৮) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সোমবার সকালে মুকসুদপুর-বরইতলা সড়কের মুকসুদপুর উপজেলার ধোপাভিটা নামকস্থানে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ইয়াছিন মুকসুদপুর উপজেলার মোচনা ইউনিয়নের নওহাটা গ্রামের ফরিদের ছেলে। এ ব্যাপারে ওসি মোস্তফা জানান, মুকসুদপুরগামী একটি লোকাল বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মোটরসাইকেলটি বাসের চাকার নিচে চলে যায় এবং ঘটনাস্থলেই এর আরোহীর মৃত্যু হয়। তিনি আরো জানান, এ সময় বাসটি রাস্তার পাশের গাছের সাথে সজোরে ধাক্কা খায়। এতে বাসের অন্তত ২০ যাত্রী আহত হন। আহতদের উদ্ধার করে মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
সিলেট রেলওয়ে স্টেশন এলাকায় চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল ২ জনের
অনলাইন ডেস্ক|: সিলেট রেলওয়ে স্টেশন এলাকায় চলন্ত ট্রেনে উঠার সময় পড়ে গিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। শনিবার রাত সোয়া ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। সিলেট রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, রাত সোয়া ১০টার দিকে সিলেট স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় উপবন এক্সপ্রেস। স্টেশনের ৫০ গজ পূর্ব দিকে চলতে থাকা ট্রেনটিতে উঠতে গিয়ে ওই দুইজন পড়ে যান। এ সময় ট্রেনের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। নিহতদের মরদেহ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে তাদের নামপরিচয় এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। নিহতরা কীনব্রিজের রিকশা ঠেলার কাজ করতো বলে জানান ওসি।
নাটোরের গুরুদাসপুরে স্বামীর ধারাল অস্ত্রের আঘাতে স্ত্রী নিহত
অনলাইন ডেস্ক: নাটোরের গুরুদাসপুরে পুরুলিয়া গ্রামে পারিবারিক কলহের জেরে স্বামীর ধারাল অস্ত্রের আঘাতে স্ত্রী রিনা খাতুন নিহত হয়েছেন। শনিবার সকালে উপজেলার পুরুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় তাকে গুরুদাসপুর হাসপাতালে নেয়া হলে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় রিনা খাতুনের শ্বশুর হাবিলকে আটক করেছে পুলিশ। নিহত রিনা খাতুন নাটোর সদর উপজেলার শিবদুরপুর গ্রামের মফিজ উদ্দিনের মেয়ে এবং গুরুদাসপুরের পুরুলিয়া গ্রামের রনি সরদারের স্ত্রী। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, প্রায় ছয় বছর পূর্বে গুরুদাসপুর উপজেলার পুরুলিয়া গ্রামের হাবিলের ছেলে রনি সরদারের সঙ্গে বিয়ে হয় নাটোর সদর উপজেলার শিবদুরপুর গ্রামের মফিজ উদ্দিনের মেয়ে রিনা খাতুনের। বিয়ের দুই বছর পর তাদের সংসার জীবনে একটি ছেলে সন্তানের জন্ম হয়। স্বামী-স্ত্রী ও তাদের চার বছরের ছেলে রাব্বিকে নিয়ে বেশ ভালোভাবেই দিন চলছিল। কিছুদিন আগে একটি এনজিও থেকে বিশ হাজার টাকা ঋণ উত্তোলন করেন স্ত্রী রিনা খাতুন। কিস্তির টাকা পরিশোধের জন্য তিনি স্বামী রনি সরদারকে চাপ দেন। এ নিয়ে শনিবার সকালে স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি হয়। এরই একপর্যায়ে স্ত্রীকে ধারাল অস্ত্র (ছোরা) দিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে আহত করেন রনি। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সন্ধ্যার পর তার মৃত্যু হয়। গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, যৌতুকের এক লাখ টাকার জন্য এ হত্যাকাণ্ড। এ ঘটনায় নিহত রিনার শ্বশুর হাবিলকে আটক করা হয়েছে। তবে স্বামী রনি সরদারসহ বাড়ির অন্য সদস্যরা ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন।
চাঁদপুরে দুই অটোরিকশার সংঘর্ষে নিহত ২
অনলাইন ডেস্ক: চাঁদপুরের শাহরাস্তিতে দুটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এক নারীসহ দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচজন। শনিবার রাতে মেহের স্টেশনের পশ্চিমে করবা রাস্তার মাথায় এই দুর্ঘটনা ঘটে। নিহতদের নামপরিচয় জানা যায়নি। আহতদের মধ্যে আলমগীর হোসেন নামে এক ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আলমগীর হোসেন একই উপজেলার টামটা মসজিদ সাহেব বাড়ির ফজল আহমদের ছেলে। স্থানীয়রা জানায়, রাতে করবা এলাকায় দুটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। এর মধ্যে নিহত নারীর মাথা ছিন্নভিন্ন হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহত দুইজনের মরদেহ উদ্ধার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এছাড়া দুর্ঘটনা কবলিত অটো দুটি উদ্ধার করে। শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ আলম জানান, নিহতদের নামপরিচয় এখনও পাওয়া যায়নি। আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
পঞ্চগড়ে ট্রাক-মাইক্রোবাসের সংঘর্ষে মুক্তিযোদ্ধা নিহত
অনলাইন ডেস্ক: পঞ্চগড়ে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কালাম দুলাল নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরো ৪ জন। আজ বৃহস্পতিবার ভোরে বোদা উপজেলার এশিয়ান হাইওয়ে বাইপাস মোড়ে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানান, মাইক্রোযোগে চিকিৎসার জন্য রংপুর যাওয়ার সময় বোদা বাইপাস মোড়ে বিপরীত দিক থেকে আসা রং সাইটের একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে এই দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদেরকে বোদা সদর হাসপালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আবুল কালাম আজাদকে নিহত ঘোষণা করেন। আহতদের বোদা স্বাস্থ্য কমপ্রেক্স ভর্তি করা হয়েছে। মির্জা আবুল কালাম দুলাল মুক্তিযোদ্ধা কমান্ডারের পাশাপাশি সম্মিলিত সাংস্কৃতিক জোট পঞ্চগড় জেলা শাখার সভাপতি ছিলেন। গতকাল রাতে ভূমিজের আয়োজনে আন্তর্জাতিক নাট্য উৎসবের আহ্বায়ক নির্বাচিত হন তিনি।
বিদ্যুৎস্পৃষ্টে মা-ছেলের মৃত্যু
অনলাইন ডেস্ক: গাজীপুরের শ্রীপুর উপজেলায় নেত্রকোনার মোহনগঞ্জ থানার খান্নাগ্রাম এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা-ছেলের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- আনোয়ার হোসেনের স্ত্রী সেলিনা আক্তার (৩৫) ও তাদের ছেলে সেলিম হোসেন (১৫)। আজ বৃহস্পতিবার সকালে উপজেলার কেওয়া বকুলতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, কেওয়া বকুলতলা এলাকার আবুল হাসানের বাসায় স্ত্রী-সন্তান নিয়ে ভাড়া থাকতেন আনোয়ার। তাদের পরিবারের সবাই স্থানীয় পোশাক কারখানায় চাকরি করতেন। আনোয়ারের পাঁচ/ছয়টি ব্যাটারিচালিত অটোরিকশা রয়েছে। ওই অটোরিকশা তার ভাড়া বাসার বারান্দায় চার্জ দিতেন। সকালে তার ছেলে সেলিম ঘুম থেকে ওঠে বারান্দায় অটোরিকশার কাছে যায়। এ সময় অসাবধানতাবশত সে বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। একপর্যায়ে সেলিমের মা সেলিনা তাকে উদ্ধার করতে গেলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে গুরুতর অবস্থায় বাড়ির লোকজন মা-ছেলেকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. আবু রায়হান গণমাধ্যমকে বলেন, সকালে মৃত অবস্থায় মা-ছেলেকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।
ইয়াবাসহ মডেল গ্রেপ্তার কক্সবাজার বিমানবন্দরে
অনলাইন ডেস্ক: কক্সবাজার বিমানবন্দর থেকে ইয়াবাসহ এক তরুণীকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। বুধবার বিকেলে গ্রেপ্তার ওই তরুণী নিজেকে র‌্যাম্প শোর মডেল বলে পরিচয় দিয়েছেন বলে সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে। গ্রেপ্তার তরুণীর নাম কান্তা আক্তার (২৪)। তাঁর বাড়ি নারায়ণগঞ্জ সদরের নয়াপাড়া এলাকায়। কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক সোমেন মণ্ডল গণমাধ্যমকে বলেন, তাঁর কাছ থেকে ২০০ পিচ ইয়াবা বড়ি জব্দ করা হয়েছে। বিকেল সাড়ে চারটার দিকে ওই তরুণী বিমানবন্দরে প্রবেশ করেন। এ সময় তিনি হাত ব্যাগে করে কৌশলে এসব ইয়াবা পাচারের চেষ্টা করছিলেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয় সূত্রে জানা গেছে, বিমানবন্দরে প্রবেশের সময় তল্লাশি ফটকে ধরা পড়েন ওই তরুণী। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে তাঁকে গ্রেপ্তার দেখায়। সোমেন মণ্ডল জানিয়েছেন, গ্রেপ্তার কান্তা আক্তারকে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে- নিহত ১
অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জের বন্দরের সোনাচোরা এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ইব্রাহিম (৪২) নামে এক ডাকাত নিহত হয়েছে। এ সময় এসআই সাইয়াদুল, এএসআই ইলিয়াছ খানসহ পুলিশের ৩ সদস্য আহত হন। আজ মঙ্গলবার ভোরে এ 'বন্দুকযুদ্ধের' ঘটনা ঘটে। নিহত ইব্রাহিমের বাড়ি রূপগঞ্জ উপজেলায় বলে জানা গেছে। বন্দর থানার ওসি একেএম শাহীন মন্ডল গণমাধ্যমকে জানান, ১০/১২ জনের একটি ডাকাত দল বন্দরের সোনাচোরা এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এরপর পুলিশ পাল্টা গুলি চালালে ডাকাতরা পিছু হঠে। পরে ঘটনাস্থলে এক ডাকাতকে পড়ে থাকতে দেখে পুলিশ। তাকে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে ককটেল ও ধারালো ছুরি উদ্ধার করা হয় ।
মোংলা সমুদ্রবন্দরে ট্রলারডুবি- ৩ জেলে নিখোঁজ
অনলাইন ডেস্ক:বাগেরহাটের মোংলা সমুদ্রবন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকায় কার্গো জাহাজ এমভি নাসির-জাহানের ধাক্কায় এফবি স্বাধীন নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় তিন জেলে নিখোঁজ রয়েছেন। তাঁদের উদ্ধারে নৌবাহিনীর যুদ্ধজাহাজ বিএনএস তুরাগ, মেঘনা, দুর্গম ও বিমানবাহিনীর একটি হেলিকপ্টার অভিযান চালাচ্ছে। বাংলাদেশ নৌবাহিনীর মোংলার দিগরাজ ঘাঁটির গণমাধ্যম শাখার কর্মকর্তা ফরিদ আহম্মেদ গতকাল সোমবার রাত ৮টায় ঘটনার বিষয়ে জানিয়েছেন। এদিন ভোরে মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর উদ্ধার হওয়া জেলেদের উদ্ধৃতি দিয়ে নৌবাহিনী জানায়, মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে ক্লিঙ্কার বোঝাই করে কার্গো জাহাজ এমভি নাসির-জাহান বন্দরের শিল্প এলাকায় বসুন্ধরা গ্রুপের মেঘনা সিমেন্ট মিলসে আসার সময় সাগরে অবস্থানরত মাছ ধরার ট্রলারটিকে ধাক্কা দেয়। এতেই ঘটনাস্থলে ট্রলারটি ডুবে যায়। পরে ওই এলাকায় অবস্থানরত নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘তুরাগ’ দ্রুত ঘটনাস্থলে গিয়ে ভাসমান অবস্থায় থাকা নয় জেলেকে উদ্ধার করে। তবে এ দুর্ঘটনার পর থেকে এখনো তিন জেলে নিখোঁজ রয়েছেন। তাঁদের বাড়ি বরগুনার সদর উপজেলায়। ট্রলারটির মালিক বরগুনার রিয়াজ খান বলে জানা গেছে। বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ট্রলারটির মালিক রিয়াজ খান ও মাঝি কালামসহ ১২ জন জেলে দুর্ঘটনাকবলিত ওই ট্রলারটিতেই ছিলেন। মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট কমান্ডার আবদুল্লাহ আল মাহমুদ বলেন, নৌবাহিনীর পাশাপাশি তারাও উদ্ধারকাজে যোগ দিয়েছেন।

সারা দেশ পাতার আরো খবর