পটিয়ার গোবিন্দরখীল এলাকায় ২৪ রোহিঙ্গা আটক
২০সেপ্টেম্বর,শুক্রবার,পটিয়া প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: পটিয়ার গোবিন্দরখীল এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ২৪ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) ভোর চারটার দিকে তাদের আটক করে পটিয়া থানা পুলিশ। আটককৃতরা হলেন- নেজাম উদ্দীন (৬৫), শহীদুল ইসলাম (১৯),শফিক আলম (১৯), আবুল কালাম (৪২), মোহাম্মদ হোসেন (২১), জিয়াউর রহমান (১৯), সাইফুল ইসলাম (১৯), মো. ইউসুফ (২০), নবী হোসেন (২৭), আমিন (৪২), ইলিয়াছ (৩০), আবদুর রাজ্জাক (২৫), নুরুল আমিন (৪০), বশির আহমদ (৫৫), আবু মোনাফ (৬০), আলি আহমদ (১৯), আব্দুস সালাম (৪৮), মো. জুনায়েদ (৪২), মো. কাসেম (৩৯), আনোয়ার ছাদেক (২১), জিয়াউর রহমান (১৯), আহমদ কবির (৪৫), মুজিবুর রহমান (১৯) ও শরিফ (১৯)। পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ভোররাত চারটার দিকে উপ-পরিদর্শক এনামুল, মোকতার ও সহকারী উপ-পরিদর্শক মেহেরাজ ও লিটনের নেতৃত্বে একটি বিশেষ টিম উপজেলার গোবিন্দরখীল এলাকায় অভিযান চালিয়ে ২৪ জন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে পটিয়ার দক্ষিণভূর্ষি ইউনিয়নের হাইদগাঁও ও পৌর সদরের ১, ২, ৩ ও ৮নং ওয়ার্ড এলাকায় প্রায় ২০ হাজার রোহিঙ্গা বসবাস করে আসছে। এরা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে মদ, ইয়াবাসহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছে বলে এলাকার সাধারণ মানুষ জানান। পৌরসভার ২নং ওয়ার্ড এলাকার স্থানীয় এক আওয়ামীলীগ নেতা জানান দক্ষিণভূর্ষি ইউনিয়নের ৩নং ওয়ার্ড এলাকায় দীর্ঘদিন হানিফ ও আজিজুর রহমানের (আরজু) কলোনিতে প্রায় ৫০টি রোহিঙ্গা পরিবার বসবাস করে আসছে। স্থানীয়রা আরো জানায়, রোহিঙ্গারা দিনের বেলা রিকশাভ্যান চালানো ও দিনমজুরের কাজ করে। রাতের বেলায় তারা মদ, ইয়াবা ও গাঁজাসহ বিভিন্ন অপকর্ম করে থাকে।স্থানীয় কিছু প্রভাবশালী মহলের নেতৃত্বে রোহিঙ্গারা এসব অপকর্ম করে যাচ্ছে। পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উদ্দীন বলেন, বিশেষ অভিযান চালিয়ে ২৪ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। অবৈধ অনুপ্রবেশের দায়ে ১৯৪৬ সালের ১৪ ধারায় বিদেশি নাগরিক আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।
কক্সবাজারের টেকনাফে মিয়ানমারের ২১০ সিমকার্ডসহ তিন রোহিঙ্গা যুবক আটক
১৭সেপ্টেম্বর,মঙ্গলবার,কক্সবাজার প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজারের টেকনাফে ২১০টি মিয়ানমারের মোবাইল নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠানের সিমকার্ডসহ তিন রোহিঙ্গা নাগরিককে আটক করেছে পুলিশ। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে স্থল বন্দর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে টেকনাফ থানা পুলিশ। আটকৃতরা হলেন- মিয়ানমারের নুর আলমের ছেলে নুর হাছান (২৪), উখিয়া উপজেলার পালংখালী জাম্পতলী রোহিঙ্গা শিবিরের মো. শরীফের ছেলে রবি আলম ও টেকনাফ মোছনী ক্যাম্পের মো. হোছনের ছেলে মো. সলিম (২৫)। পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশের নির্দেশে টেকনাফ থানা পুলিশের একটি দল ক্যাম্পে বিক্রি করতে আসা তিন রোহিঙ্গাদের ২১০টি মিয়ানমারে সিমকার্ডসহ আটক করে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ বলেন,তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে। এদিকে গেল ২২ আগস্ট প্রত্যাবাসন ভেস্তে যাওয়া ও ২৫ আগস্ট লাখো রোহিঙ্গাদের মহাসমাবেশের আয়োজনের অন্যতম মাধ্যম রোহিঙ্গাদের হাতে মোবাইল ফোনের কারণে। সে বিষয়টি পর্যালোচনা করে সরকার ক্যাম্পে নেটওয়ার্ক বন্ধ রাখে। মিয়ানমারের সীমান্ত সেদেশের নেটওয়ার্ক টাওয়ার হওয়ায় মিয়ানমারের সিম ব্যবহার করতে শুরু করে।
জিএমপি পুলিশ বাংলাদেশের মধ্যে একটি দৃষ্টান্ত স্থাপন করেছে
১৬সেপ্টেম্বর,সোমবার,গাজীপুর সংবাদাতা,নিউজ একাত্তর ডট কম:যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, গাজীপুর সিটি করপোরেশনে দ্বৈত শাসন চলছে। এই দ্বৈত শাসন মেনে নেয়া যায় না। যে কাজ করার কথা সিটি করপোরেশনের সেই কাজ করছে জিএমপি পুলিশ। সিটি করপোরেশনের কর্মচারীরা রাস্তায় রিকশা চালকদের মারধর করে; আর দুর্নাম হয় পুলিশের। উভয়পক্ষের আলোচনার ভিত্তিতে এই অবস্থার অবসান করতে হবে। তিনি সোমবার বিকেলে টঙ্গী পূর্ব থানা প্রাঙ্গনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গৌরবময় সেবার ১ম বার্ষিকী উপলক্ষে সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জিএমপির টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল হোসেনের সভাপতিত্বে ও গাছা জোনের এসি আশরাফুল ইসলামের (পিপিএম) সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন্নাহার ভূইয়া, সাবেক এমপি ও গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার কাজী মোজাম্মেল হক, টঙ্গী থানা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা ফজলুল হক, স্থানীয় ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নূরুল ইসলাম নূরু, সাংবাদিক আফজাল হোসাইন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন জিএমপি দক্ষিণের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মো. শাহাদাৎ হোসাইন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আবুল কালাম আজাদ, টঙ্গী জোনের এসি আহসানুল হক, টঙ্গী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রজব আলী, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদসহ বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। প্রতিমন্ত্রী জিএমপি পুলিশ সদস্যদের কাজের ভূয়সি প্রসংসা করে বলেন, জিএমপি পুলিশ সদস্যরা যানজট নিরসনের মাধ্যমে মানুষকে স্বস্তি দেওয়ার পাশাপাশি রাস্তার ময়লা-আবর্জনাও পরিষ্কার করছে। এমনকি তারা আবর্জনা অপসারণ করে সেসব স্থানে বৃক্ষ রোপন করে দৃষ্টি নন্দন পরিবেশ তৈরি করছে। অথচ এই কাজ করার কখা ছিল সিটি করপোরেশনের। এসব কাজ করে জিএমপি পুলিশ বাংলাদেশের মধ্যে একটি দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি আরো বলেন, প্রধান সড়কের পাশাপাশি শাখা সড়কগুলোতেও অটো রিকশা বন্ধ করে দেওয়া হচ্ছে। এতে নগরবাসীর দুর্ভোগ পোহাতে হচ্ছে। অটো রিকশা বন্ধ না করে; আগে অটো রিকশা তৈরির কারখানাগুলো বন্ধ করা উচিত বলে তিনি মন্তব্য করেন। তিনি আরো বলেন, রাস্তায় কে থাকবে; পুলিশ নাকি সিটি করপোরেশন সেই সিদ্ধান্ত নিতে হবে। একটা জায়গায় দুই শাসন চলতে পারে না। রাস্তা ঘাটে সিটি করপোরেশনের লোকজনের বিতর্কিত কর্মকাণ্ডের কারণে পুলিশের বদনাম হচ্ছে। উল্লেখ্য, গত বছর এই দিনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।
সাব-রেজিস্ট্রার সুব্রত সাময়িক বরখাস্ত
১৫সেপ্টেম্বর,রবিবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম:ঘুষের ভিডিও আলোচিত হওয়ার পর সিরাজগঞ্জের শাহজাদপুরের সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাশকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করেছে। আদেশে বলা হয়, সুব্রত কুমার দাশের বিরুদ্ধে সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ অনুযায়ী যথাক্রমে অসদাচরণ ও দুর্নীতির অভিযোগে বিভাগীয় মামলা করা হয়েছে। অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে আনা অভিযাগ গুরুতর হওয়ায় এবং অভিযোগের পুর্ণাঙ্গ তদন্তের স্বার্থে তাকে বিভাগীয় মোকদ্দমা চলাকালীন কাজে বহাল রাখা সমীচীন হবে না। তাই সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ অনুযায়ী সুব্রতকে সাময়িকভাবে বরখাস্ত করা হল। সাময়িক বরখাস্ত থাকাকালীন তিনি সিরাজগঞ্জের জেলা রেজিস্ট্রারের কার্যালয়ে সংযুক্ত থাকবেন এবং বিধি মোতাবেক খোরাকি ভাতা ও অন্যান্য ভাতা পাবেন বলে আদেশে বলা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ও সাংবাদিকদের হাতে আসা ভিডিওতে সুব্রত কুমার দাসকে এক ব্যক্তির কাছ থেকে টাকা নিতে দেখা গেছে। আরেক ভিডিওতে দেখা যায়, এক দলিল লেখক আনিছ নামের এক কর্মচারীকে কিছু টাকা দিলে আনিছ ওই দলিল লেখককে বলেন- স্যার ৩৫শ টাকা দিতে বলেছেন। পরে দলিল লেখক টাকা না দিয়ে সাব-রেজিস্ট্রারকে ফোন দিতে বলেন। আনিছ সঙ্গে সঙ্গে ফোনে কথা বলেন। এরপর আগের টাকা ফেরৎ দিয়ে আনিছ বলেন- ৩৫শ টাকার কমে হবে না। তখন ওই দলিল লেখককে আবার টাকা দিতে দেখা যায়। স্থানীয়রা এবং দলিল লেখকরা এই সাব-রেজিস্ট্রার অফিসের বিরুদ্ধে একই ধরনের অভিযোগ করেছেন।
দিনাজপুরে দৈনিক বিজনেস বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
১৩সেপ্টেম্বর,শুক্রবার,দিনাজপুর প্রতিনিধি ,নিউজ একাত্তর ডট কম:আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার ৩য় বর্ষে পদার্পন উপলক্ষে দিনাজপুরে নিমতলা প্রেসক্লাবে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান লুলু, বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি নুরুল হুদা দুলাল, দিনাজপুর আর.জে.এফ এর সভাপতি ও এনটিভির স্টাফ রিপোর্টার ফারুক হোসেন। বিজনেস বাংলাদেশের দিনাজপুর জেলা প্রতিনিধি ওয়াহেদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন খবরপত্র পত্রিকার জেলা প্রতিনিধি মনসুর রহমান, দৈনিক নবচেতনা পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুস সাত্তার, ফটো সাংবাদিক নূর ইসলাম, আজকের বিজনেস বাংলাদেশের পত্রিকার চিরিরবন্দর উপজেলা প্রতিনিধি মোঃ নুর ইসলাম বোচাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সামসুল হকসহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। আলোচনা সভায় প্রধান অতিথি মিজানুর রহমান লুলু বলেন, আজকের বিজনেস বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রেখে ধারাবাহিকভাবে সংবাদ পরিবেশন করে আসছে। তিনি আরও বলেন, দেশ ও জাতীয় কল্যাণে সংবাদপত্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
মেলান্দহে দৈনিক বিজনেস বাংলাদেশের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
১৩সেপ্টেম্বর,শুক্রবার,মেলান্দহ প্রতিনিধি ,নিউজ একাত্তর ডট কম:শীর্ষস্থানীয় জাতীয় দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার ৩য় বর্ষে পদার্পন উপলক্ষে মেলান্দহ রিপোর্টার্স ইউনিটিতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিজনেস বাংলাদেশ পত্রিকার প্রতিনিধি মো. মুত্তাছিম বিল্লাহ্র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা-সভাপতি মো. শাহ্ জামাল (ইত্তেফাক-নিউনেশন)।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন- তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের কার্যকরি পরিষদের সদস্য, বীরমুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম বাবু। তিনি বলেন- বিজনেস বাংলাদেশ পত্রিকা একটি সুনাম ধন্য পত্রিকা। এই পত্রিকা স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশের পাঠকের মনে বেশ জায়গা করে নিয়েছে এবং ভবিষ্যতে আরোও উন্নতি সাধন করবে। তিনি আরোও বলেন,সাংবাদিকতা কন্টকাকীর্ণ এবং চ্যালেঞ্জিং পেশা। ভয়ভীতি-পক্ষপাতের উর্ধে থেকে নিজের যোগ্যতা দিয়ে কৗশল অবলম্বনের মাধ্যমে সত্য প্রকাশে অটল থাকতে হয়। এই সংবাদের মধ্য দিয়ে দেশ-জাতীকে সঠিক নির্দেশনা প্রদান করে। ক্লান্তিকালে রাষ্ট্রনীতিরও এই পেশা মাইল ভূমিকা রাখতে সহায়তা করে। অগাধ জ্ঞানের মধ্যদিয়ে নিষ্ঠার সাথে একজন পেশাদার সাংবাদিককে এগিয়ে যেতে হয়।বক্তব্য রাখেন- ইউনিটির সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম (বাংলাদেশ প্রতিদিন), যুগ্ম সম্পাদক মাসুদ রানা (জামালপুর দিনকাল), ফজলুল করিম (এশিয়া বানী-নকশী বাংলা টিভি), ফাহাদ ইসলাম (অধিকার), জাহিদ হাসান সোহাগ (আমাদের নতুন সময়), হুমায়ুন কবির (সন্ধান বার্তা) ও মো: মিজানুর রহমান (জামালপুর এক্সপ্রেস) প্রমুখ। আলোচনা শেষে বিজনেস বাংলাদেশ পত্রিকার উন্নতি এবং সম্পাদক ও প্রকাশক জনাব মেহেদী হাসান বাবুর সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।
বীরগঞ্জে দৈনিক বিজনেস বাংলাদেশের বর্ষপুর্তি উদযাপন
১৩সেপ্টেম্বর,শুক্রবার,দিনাজপুর প্রতিনিধি ,নিউজ একাত্তর ডট কম:উন্নয়ন সমৃদ্ধির প্রতিদিন এই প্রতিপাদ্যে ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার ৩য় বর্ষ পদার্পন উপলক্ষে দিনাজপুরের বীরগঞ্জে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সন্ধা সাড়ে ৭ টায় সবুজ বাংলা নিউজের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রতিনিধি বিকাশ ঘোষ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সবুজ বাংলা নিউজের উপদেষ্টা মো. শামীম ফিরোজ আলম। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বীরগঞ্জ সরকারি কলেজের প্রভাষক জিয়াউর রহমান জিয়া, দশরথ রায় বাবুল (দৈনিক পত্রালাপ), বীরগঞ্জ প্রতিদিন অনলাইন পত্রিকার সম্পাদক আব্দুর রাজ্জাক (দৈনিক যায়যায়দিন), মো. হাফিজুর রহমান (অনলাইন পত্রিকা দিনাজপুর ২৪. কম), সবুজ বাংলা নিউজ অনলাইন পত্রিকার সম্পাদক উত্তম শর্মা (দৈনিক প্রতিদিনের সংবাদ), রনজিৎ সরকার রাজ (দৈনিক যুগের আলো), মো. তোফাজ্জল হায়দার (দৈনিক ভোরের ডাক), মোঃ আব্দুল জলিল (দৈনিক চাঁদনী বাজার), প্রদীপ রায় জিতু (ডেইলি সিটিজেন টাইমস), নাজমুল ইসলাম (এস টিভি বাংলা), রাকেশ রায় (সবুজ বাংলা নিউজ) সহ বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ। উপস্থিত সকলে দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার সার্বিক সফলতা কামনা করেন।
চাঁদপুরে দৈনিক বিজনেস বাংলাদেশের ৩য় বর্ষ উদযাপন
১৩সেপ্টেম্বর,শুক্রবার,চাঁদপুর প্রতিনিধি ,নিউজ একাত্তর ডট কম:চাঁদপুরে আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।উন্নয়ন ও সমৃদ্ধির প্রতিদিন এ শ্লোগানে বিজনেস বাংলাদেশ ৩য় বর্ষে পদার্পন উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা গতকাল ১২ সেপ্টেম্বর বিকেলে চাঁদপুর অস্থায়ী অফিসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান , দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক ও চাঁদপুর প্রেসক্লাবের সিনিয়র কার্যনির্বাহী সদস্য এডভোকেট মো: শাহজাহান মিয়া। আজকের বিজনেস বাংলাদেশের জেলা প্রতিনিধি ও দৈনিক চাঁদপুর দিগন্তের নির্বাহী সম্পাদক মুহাম্মদ ইলিয়াছ পাটওয়ারীর পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক জামাল আহমেদ আখন্দ, মতলব উত্তর প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও বিজনেস বাংলাদেশের উপজেলা প্রতিনিধি গোলাম নবী খোকন, দৈনিক চাঁদপুর বার্তার চীফ রিপোর্টার মো: আলমগীর হোসেন পাটওয়ারী, দৈনিক চাঁদপুর খবরের বার্তা সম্পাদক আহমদ উল্যাহ, দৈনিক চাঁদপুর দিগন্তে র শহর প্রতিনিধি মো: শাহ আলম, শিশু সংগঠক আদনান আল মুরাদ, ফটোগ্রাফার মো: রাসেল হোসেন প্রমুখ।
কক্সবাজারের টেকনাফে পাহাড় ধসে দুই শিশুর মৃত্যু
১০সেপ্টেম্বর,মঙ্গলবার,টেকনাফ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজারের টেকনাফ উপজেলায় পাহাড় ধসে মাটিচাপায় দুই শিশু নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ১০ জন। মঙ্গলবার ভোরবেলা মুষলধারে বৃষ্টির মধ্যে পুড়ান পল্লান পাড়ায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো-ওই পাড়ার মুহাম্মদ আলমের মেয়ে আফিয়া (৫) ও একই এলাকার রবিউল হাসানের ছেলে মেহেদী হাসান (১০)। টেকনাফ উপজেলা দুর্যোগ প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) কর্মকর্তা আব্দুল মতিন জানান, টেকনাফের পুড়ান পল্লান পাড়ায় মুহাম্মদ আলম ও রবিউল হাসানরা পাহাড়ের পাদদেশে বাড়ি করে বাস করছিল। সোমবার দিনগত রাত থেকে থেমে থেমে মুষলধারে বৃষ্টি হচ্ছিল। মঙ্গলবার ভোররাতে বৃষ্টির মধ্যে তাদের বাড়ির ওপরে পাহাড় ধসে পড়ে। এতে দুই বাড়ির দুই শিশু মাটিচাপায় ঘটনাস্থলেই মারা যায়। বাকি অন্তত ১০ জনকে মাটিচাপা থেকে বের করে হাসপাতালে নেওয়া হয়। টেকনাফ উপজেলা হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জানান, বেশ কয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে দুজন শিশুও রয়েছে। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

সারা দেশ পাতার আরো খবর