ট্রাককে ট্রেনের ধাক্কা!
অনলাইন ডেস্ক: রাজধানীর মগবাজার রেললাইনের ওপর বিকল হওয়া একটি ট্রাক ট্রেনের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে। দুই দফায় দুটি ট্রেন ট্রাকটিকে ধাক্কা দেয়। শনিবার (১২ জানুয়ারি) ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। স্থানীয়রা জানান, ভোরে মগবাজার রেলগেট পার হওয়ার সময় ওই ট্রাকটির ইঞ্জিন বিকল হয়ে যায়। বেশ কিছুক্ষণ চেষ্টা চালানোর পরও ট্রাকটি সচল করা সম্ভব হয়নি। পরে চালক লাইনের ওপর রেখেই ট্রাক থেকে নেমে যান। ওই সময় সিলেট থেকে আসা জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি এসে ট্রাকটিকে ধাক্কা দিয়ে কমলাপুর রেলস্টেশনের দিকে চলে যায়। ট্রেনের ধাক্কায় ট্রাকটি রেললাইনের মাঝখানে চলে আসে। এর পরপরই কমলাপুর থেকে জামালপুরগামী বলাকা এক্সপ্রেস ট্রেন এসে ট্রাকটিকে ধাক্কা দিলে তা দুমড়ে মুচড়ে যায়। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক বলেন, ভোর ৫টার দিকে বলাকা এক্সপ্রেসের ধাক্কায় ট্রাকটি দুমড়ে মুচড়ে যায়। এ ঘটনায় এখন একটি লাইনে রেল চলাচল করছে। অপর লাইনে রেল চলাচল বন্ধ।
জেলের লাশ উদ্ধার পটুয়াখালীতে
অনলাইন ডেস্ক: পটুয়াখালীতে নিখোঁজের ৪ দিন পর এক জেলের লাশ উদ্ধার করেছে স্থানীয়রা। বুধবার (৯ জানুয়ারি) বিকেলে কুয়াকাটা সংলগ্ন চরবিজয় সমুদ্র উপকূল থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহতের স্বজনরা জানান, গত বৃহস্পতিবার রাতে ট্রলার নিয়ে সাগরে মাছ ধরতে যান গাজী রিয়াজসহ ৫ জেলে। শনিবার রাতে একসঙ্গে ঘুমালেও রোববার সকালে রিয়াজকে খুঁজে পাওয়া যায় না। এ সময় এলাকাবাসী রিয়াজের সঙ্গে থাকা ৪ জেলেকে আটক করে। এ ঘটনায় মহিপুর থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ বিভিন্ন জায়গায় খোঁজ করতে থাকেন। সবশেষ বুধবার বিকেলে অন্য জেলেরা মাছ ধরে সগর থেকে ফেরার সময় রিয়াজের লাশ ভেসে থাকতে দেখেন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে মহিপুর পুলিশ
গাইবান্ধায় মেয়েকে বাঁচাতে গিয়ে বাবার মৃত্যু
অনলাইন ডেস্ক: গাইবান্ধায় মেয়েকে নিয়ে বাড়ি ফেরার পথে চলন্ত গাড়ি থেকে পড়ে বাবার মৃত্যু হয়েছে। মঙ্গলবার (০৮ জানুয়ারি) সুন্দরগঞ্জ-গাইবান্ধা সড়কের সুবর্ণদহ এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, মেয়ে ফারজানা বেগম পরিবারের অমতে বিয়ে করায় তাকে আনতে মঙ্গলবার বগুড়ায় যান তার বাবা ফয়জার রহমান। পথে গাড়ি থেকে হঠাৎ পড়ে যায় ফারজানা। এসময় তার বাবা মেয়েকে বাঁচাতে চলন্ত গাড়ি থেকে লাফ দিলে গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে দুর্ঘটনার পরই নিখোঁজ রয়েছেন ফারজানা। এ ঘটনায় সুন্দরগঞ্জ থানায় একটি মামলা হয়েছে। ফারজানা বেগম বগুড়া নার্সিং কলেজের শেষ বর্ষের ছাত্রী।
যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা বরগুনায়
অনলাইন ডেস্ক: বরগুনায় পূর্ব শত্রুতার জেরে এক যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। মঙ্গলবার (০৮ জানুয়ারি) সন্ধ্যায় সদর উপজেলার বুড়িরচরে এ হত্যাকাণ্ড ঘটে। পুলিশ জানায়, কামরাবাদ এলাকার যুবলীগ কর্মী বাদশার সঙ্গে একই এলাকার মহাসীনের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিলো। এ নিয়ে তাদের মধ্যে বেশ কয়েকবার হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। এরই জেরে কামরাবাদ বাজারে একা পেয়ে বাদশার উপর হামলা চালায় মহাসীন ও তার সহযোগীরা। তাকে এলোপাথাড়ি কুপিয়ে আহত করে পালিয়ে যায় তারা। এদিকে গুরুতর অবস্থায় বাদশাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
৩ স্থগিত কেন্দ্রের ভোট শুরু
অনলাইন ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের স্থগিত তিন কেন্দ্রে আজ বুধবার সকাল থেকে পুনরায় ভোট গ্রহণ শুরু হয়েছে। তিন কেন্দ্রের মোট ভোটার ১০ হাজার ৫৭২ জন। এর মধ্যে যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিন হাজার ৮৪০ জন, সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিন হাজার ১৫ জন ও বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিন হাজার ৭১৭ জন। এই তিন কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ চলাকালে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে আশুগঞ্জ উপজেলার তিনটি কেন্দ্রে নানা অনিয়মের ঘটনা ঘটে। সেদিন কেন্দ্রগুলোর ভোট গ্রহণ স্থগিত করা হয়। পরে পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। এখানে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূঁইয়া তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মঈন উদ্দিনের চেয়ে ১০ হাজার ১৫৯ ভোটে এগিয়ে রয়েছেন। ধানের শীষ প্রতীকে পড়েছে ৮২ হাজার ৭২৩ ভোট আর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র হিসেবে দাঁড়ানো আওয়ামী লীগ নেতার কলার ছড়ি প্রতীকে ৭২ হাজার ৫৬৪ ভোট পড়েছে। এ ছাড়া গাইবান্ধা-৩ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী টি আই ফজলে রাব্বীর মৃত্যুর কারণে আগামী ২৭ জানুয়ারি ভোট গ্রহণ করা হবে।
ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের স্থগিত ৩ কেন্দ্রে ভোট আজ
অনলাইন ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের স্থগিত তিন কেন্দ্রে আজ বুধবার পুনরায় ভোটগ্রহণ করা হবে। এরই মধ্যে ভোটগ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কর্মকর্তারা। তিন কেন্দ্রের মোট ভোটার ১০ হাজার ৫৭২ জন। এর মধ্যে যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ৮৪০ জন, সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ১৫ জন ও বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ৭১৭ জন। গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে আশুগঞ্জ উপজেলার তিনটি কেন্দ্রে নানা অনিয়মের ঘটনা ঘটে। সেদিন কেন্দ্রগুলোর ভোটগ্রহণ স্থগিত করা হয়। পরে পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। এখানে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূঁইয়া তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মঈন উদ্দিনের চেয়ে ১০ হাজার ১৫৯ ভোটে এগিয়ে রয়েছেন। ধানের শীষ প্রতীকে পড়েছে ৮২ হাজার ৭২৩ ভোট আর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র হিসেবে দাঁড়ানো আওয়ামী লীগ নেতার কলার ছড়ি প্রতীকে ৭২ হাজার ৫৬৪ ভোট পড়েছে। এ ছাড়াও গাইবান্ধা-৩ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী টি আই ফজলে রাব্বীর মৃত্যুর কারণে আগামী ২৭ জানুয়ারি ভোটগ্রহণ করা হবে।
টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ২
অনলাইন ডেস্ক: কক্সবাজারের টেকনাফে Rab এর সঙ্গে বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। Rab জানিয়েছে, নিহতরা মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। নিহতদের কাছ থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানায় Rab। নিহতরা হলেন ঢাকা জেলার সাভার উপজেলার নগরকুণ্ড এলাকার বাসিন্দা হাফিজুর রহমান (৩৫) ও বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার বরবাড়িয়া এলাকার বাসিন্দা সাব্বির হোসেন (২৫)। আজ মঙ্গলবার ভোরে টেকনাফ উপজেলার দমদমিয়া এলাকায় ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ৪০ হাজার ইয়াবা বড়ি, একটি বিদেশি রিভলবার, একটি ওয়ান শুটারগান ও একটি কাভার্ড ভ্যান জব্দ করেছে Rab-৭। Rab-৭ কক্সবাজার কার্যালয়ের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, টেকনাফ থেকে ঢাকার উদ্দেশে ইয়াবার একটি চালান যাওয়ার খবরে Rab এর টেকনাফ ক্যাম্পের সদস্যরা কক্সবাজার-টেকনাফ সড়কের দমদমিয়া এলাকায় তল্লাশি চেকপোস্ট বসান। এ সময় একটি কাভার্ডভ্যান তল্লাশির জন্য সংকেত দিলে ওই গাড়িতে থাকা ব্যক্তিরা Rab সদস্যদের লক্ষ্য করে গুলি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় Rab সদস্যরাও পাল্টা গুলি করে। পরে কাভার্ডভ্যানটি থেকে গেলে ঘটনাস্থল থেকে দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। Rab জানিয়েছে, এ ছাড়া ৪০ হাজার ইয়াবা বড়ি, একটি বিদেশি রিভলবার ও একটি দেশে তৈরি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়। জব্দ করা হয় কাভার্ডভ্যানটি। লাশ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠাতে টেকনাফ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।
দুই লঞ্চে ধাক্কা, নিহত ১
অনলাইন ডেস্ক: ঘন কুয়াশার কারণে বরিশালের মেঘনা নদীতে লঞ্চের ধাক্কায় অপর একটি লঞ্চের এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। পুলিশ জানায়, শনিবার দিবাগত বরিশাল লঞ্চঘাট থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় অ্যাডভেঞ্চার-৯ লঞ্চ। মাঝরাতে ঘন কুয়াশার কারণে মেহেন্দীগঞ্জ উপজেলার কালিগঞ্জ এলাকায় মেঘনা নদীর চরে আটকে যায় লঞ্চটি। এসময় পেছন থেকে সুন্দরবন-৬ নামে আরেকটি লঞ্চ অ্যাডভেঞ্চার-৯ লঞ্চটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ওই লঞ্চে থাকা যাত্রী সাকিব নিহত হন। তার বাড়ি বরিশালের মেহেন্দীগঞ্জে। নিহতের স্বজনরা জানান, লঞ্চের ধাক্কায় টয়লেটের পাইপ ভেঙে সাকিবের হাতে ও বুকে আঘাত লাগে। উদ্ধার করার কিছুক্ষণ পর তিনি মারা যান। এছাড়া আহত হন নুর মোহাম্মদ নামে অপর এক যাত্রী। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।