ভালুকায় বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিক নিহত
0৩এপ্রিল,শুক্রবার,মোঃমোকছেদুর রহমান মামুন,ভালুকা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ময়মনসিংহের ভালুকায় বিদ্যুৎস্পৃষ্টে খোকন মিয়া (২২) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। সকাল ১১ টার দিকে উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের বড়চালা গ্রামের রানার অটোমোবাইল কারখানার সামনে এই ঘটনা ঘটে।ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, 'সকালে ওই শ্রমিক স্থানীয় বায়তুল মাকাম জামে মসজিদের তিন তলায় লোহার রড তোলার কাজ করছিলো। রড তোলার এক পর্যায়ে পাশে থাকা বিদ্যুতের লাইনে লোহার রড জড়িয়ে পড়ে। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনতলার ছাদ থেকে নিচে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত খোকন মিয়া নেত্রকোণার পূর্বধলা উপজেলার মো. ফজল হকের ছেলে।
পত্রিকা হকার এর বাড়িতে গিয়ে ত্রাণ দিচ্ছেন জেলা প্রশাসক
0৩এপ্রিল,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: সরকারের দেওয়া ত্রাণ পত্রিকা হকারদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন ত্রাণসামগ্রী পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বুধবার সকালে সদর উপজেলার বিভিন্ন এলাকায় পত্রিকা হকারদের বাড়ি বাড়ি দিয়ে চাল ডাল তেল আলু লবণ সাবান ও মাক্স বিতরণ করেন।তিনি ধাক্কা মারা গরিনা বাড়ি মাগুরা ময়দানদিঘী ইউনিয়নে বিভিন্ন স্থানে গিয়ে কর্মহীন গরীব দুঃখী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিলি করেন। জেলা প্রশাসকের কাছ থেকে খাদ্য সামগ্রী পেয়ে হকার কর্মহীন মানুষেরা খুশি হন পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন জানান সরকারিভাবে ২০০ মে্ টন জিআর চাল ৯ লক্ষ্য টাকা জিআর ক্যাশ বরাদ্দ পাওয়া গেছে পঞ্চগড়ের পাঁচটি উপজেলায় মোট ৪.৭০৯ টি পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয় ৪৭.৯২০ মেট্রিক টন এবং ৪.৬৯২টি পরিবারের মধ্যে নগদ অর্থ ৫.৫৫.৯০০টাকা বিতরণ করা হয়েছে। খাদ্য সামগ্রী ও নগদ টাকা সহায়তা অব্যাহত রয়েছে বলে জানান।
ভালুকায় লকডাউনে মহাসড়কে মোবাইল কোর্ট
0৩এপ্রিল,শুক্রবার,মোঃমোকছেদুর রহমানমামুন,ভালুকাপ্রতিনিধি,নিউজএকাত্তরডটকম:ময়মনসিংহের ভালুকায় সরকারি নির্দেশনা অমান্য করে করোনা সংক্রমণের ঝুঁকির মধ্যে গাদাগাদি করে মানুষ নিয়ে পণ্যবাহী গাড়ি চলাচল করছে পাবলিক ট্রান্সপোর্ট হিসেবে। ২ এপ্রিল বৃহস্পতিবার ভালুকা বাসস্ট্যান্ডে উপজেলা সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ মোবাইল কোর্ট পরিচালনা করে ০২টি ট্রাক ও ০২ টি পিকআপসহ মোট চারটি যানবাহনের চালককে মোট ৫৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মার সাথে উপজেলা প্রশাসন ও সেনা সদস্যরা অভিযানে অংশ নেয়। ভালুকা উপজেলা সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা বলেন, সরকারি নিয়ম অমান্য করে করোনা সংক্রমণের ঝুঁকির মধ্যে গাদাগাদি করে পন্যবাহী ট্রাক,পিকআপ গুলো যাত্রি পরিবহন করছিলো। বাসট্যান্ড চত্বরে তাৎক্ষনিক মোবাইল কোর্ট বসিয়ে চালকদের ৫৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। তিনি আরও বলেন, আগামীকাল থেকে শুধু গাড়ি চালক নয়, যাত্রীদেরকেও আইনের আওতায় আনা হবে। করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে বাসায় অবস্থান করুন। নিজে বাঁচুন, দেশের মানুষদেরকে বাঁচতে দিন।
ভালুকার ৯ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষক গ্রেপ্তার
0৩এপ্রিল,শুক্রবার,মোঃমোকছেদুর রহমান মামুন,ভালুকা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম:ময়মনসিংহের ভালুকায় ৯ বছরের তৃতীয় শ্রেনীর ছাত্রীকে ধর্ষনের অভিযোগে ধর্ষক ময়েজ উদ্দিন(৫২) কে গ্রেপ্তার করেছে মডেল থানা পুলিশ। ধর্ষনের অভিযোগে গ্রেপ্তার ময়েজ উদ্দিন( ৫২) উপজেলার ভরাডোবা ইউনিয়নের রাংচাপড়া গ্রামের মৃত হাসমত অালীর ছেলে। গতকাল ২ এপ্রিল ধর্ষক ময়েজ উদ্দিনকে বিরুনীয়া ইউনিয়নের গোয়ারি গ্রামের চান্দরাটি টেক জয়গুরু দরবার শরীফ সংলগ্ন থেকে এলাকাবাসি ধরে গনপিটুনি দিয়ে ভালুকা মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করে। এর অাগে গত ৩১ মার্চ মঙ্গলবার উপজেলার ভরাডোবা ইউনিয়নের দক্ষিণ রাংচাপড়া গ্রামের সুশিল সেনের বাড়ির পাশে শাঁক ক্ষেতে শাঁক কুড়ানোর সময় ধর্ষক ময়েজ উদ্দিন কৌশলে মেয়েটিকে ধর্ষন করলে পাশের বাড়ির মতিউর তার বৌ চিৎকার চেঁচামেচি শুনে ঘটনাস্থলে এসে দেখে মেয়েটির সালোয়ার জামা পড়ে অাছে কেউ নেই! পরে মা হারা মেয়েকে পরিবারের লোকজন খোজাখুজি করে শেষ পর্যন্ত তার নানির বাড়ি বিরুনীয়া থেকে উদ্ধার করে ভালুকা সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অবস্থার অবনতি দেখে ময়মনসিংহ মেডিকেলে রেফার্ড করেন। বর্তমানে মেয়েটি ময়মনসিংহ মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে। এঘটনায় ১ লা এপ্রিল বুধবার রাতে ধর্ষনের শিকার শিশুটির বাবা অালম মিয়া বাদি হয়ে মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এরপর থেকেই ধর্ষক ময়েজ উদ্দিনকে গ্রেপ্তারের চেষ্টা করেছিলো মডেল থানা পুলিশ। মডেল থানার ওসি মাইন উদ্দিন জানান, তৃতীয় শ্রেনীর ছাত্রী ধর্ষন মামলার প্রধান হোতা ধর্ষক ময়েজ উদ্দিনকে ২ এপ্রিল স্থানীয়রা গোয়ারি গ্রামের জয়গুরু মাজার থেকে অাটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে।
নারায়ণগঞ্জে করোনাভাইরাসে এক নারীর মৃত্যু,এলাকা লকডাউন
0৩এপ্রিল,শুক্রবার,নারায়ণগঞ্জ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: নারায়ণগঞ্জের বন্দরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ার পর রসুলবাগ এলাকার একাংশ লকডাউন করেছেন উপজেলা প্রশাসন। লকডাউনের আওতায় পড়েছে এলাকাটির ১০০ পরিবার। বৃহস্পতিবার রাত ১০টার দিকে জেলা সিভিল সার্জন নেতৃত্বে উপজেলা প্রশাসন বন্দর উপজেলার রসুলবাগের একাংশ লকডাউন করেন। বিষয়টি নিশ্চিত করে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) শুক্লা সরকার যমুনা নিউজকে বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওই নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ার পর রসুলবাগ এলাকায় লকডাউন করে দেওয়া হয়েছে। তিনি বলেন, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই এলাকার ১০০ পরিবার লকডাউনে থাকবে। জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজের নেতৃত্বে লকডাউনকালে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) শুক্লা সরকার, জেলা করোনা ফোকাল পারর্সন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম, বন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল কাদের, RAB-১১র সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলামসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
সাংবাদিক নির্যাতনকারী চেয়ারম্যান পুত্র কারাগারে
0২এপ্রিল,বৃহস্পতিবার,ভোলা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ভোলার বোরহানউদ্দিনে সাংবাদিক নির্যাতনের ঘটনায় গ্রেফতার চেয়ারম্যান পুত্র আদনান রহমান নাবিলকে (নাবিল হায়দার) জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২ এপ্রিল) পুলিশ তাকে ভোলার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদের আদালতে উপস্থাপন করলে আদালত এ নির্দেশ দেন। আদালতের জিআরও মিলন হোসেন জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা বোরহানউদ্দিন থানার (এসআই) দেলোয়ার হোসেন আসামিকে আদালতে উপস্থাপন করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। আগামী অফিস খোলার তারিখে রিমান্ডের শুনানির তারিখ ঘোষণা করে আদালত নাবিলকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, সাংবাদিক নির্যাতনকারী নাবিলকে সুনির্দিষ্ট মামলায় বুধবার বোরহানউদ্দিন উপজেলা সদরের নিজ বাসা থেকে গ্রেফতারের পর পুলিশ হেফাজতে রাখা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার সকালে আদালতে সোপর্দ করা হয়।
সুনামগঞ্জে অতিরিক্ত দামে স্যানিটাইজার বিক্রি, ২০ হাজার টাকা জরিমানা
0২এপ্রিল,বৃহস্পতিবার,মো.দিলাল আহমদ,সুনামগঞ্জ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: সুনামগঞ্জের দিরাইয়ে স্যানিটাইজারের কোম্পানি নির্ধারিত বিক্রয় মুল্য মুছে অতিরিক্ত দামে বিক্রয়ের দায়ে 'দিরাই ফার্মা' নামক একটি ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার রাত ৭ টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ দিরাই বাজারের থানা রোডের ওই ওষুধের দোকানে অভিযান চালিয়ে এই জরিমানা করেন। অভিযানকালে দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম নজরুল'র নেতৃত্বে পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ জানান, দিরাই ফার্মায় অতিরিক্ত দামে পণ্য বিক্রয় করা হচ্ছিল, এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দোকানটিতে কোম্পানি নির্ধারিত বিক্রয় মুল্য মুছে ফেলা স্যানিটাইজার পাওয়া যায় বিধায় ২০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়েছে।
সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার উদাত্ত আহবান সিটি মেয়রের
0২এপ্রিল,বৃহস্পতিবার,খুলনা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত- মানবিক সহায়তা কর্মসূচির আওতায় আজ (বৃহস্পতিবার) সকালে খুলনা সার্কিট হাউস চত্বরে সমাজের অনগ্রসর, পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে চাল, ডাল, তেল, আলু, সাবান, মাস্কসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বিতরণে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণকালে দুর্যোগ মোবাবেলায় সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার উদাত্ত আহবান জানান সিটি মেয়র। যতদিন এই করোনাভাইরাস নিয়ন্ত্রণে না আসবে ততদিন ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে। তিনি বলেন, সবকিছু সরকারের একার পক্ষে সম্ভব নয়। সকলের সহযোগিতায় এ দুর্যোগ থেকে উত্তরণ সম্ভব। এসময় খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সারোয়ার আহমেদ সালেহীন, উপপুলিশ কমিশনার মোঃ এহসান শাহ এবং খুলনা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক খান মোতাহার হোসেন উপস্থিত ছিলেন। সিটি মেয়র ও জেলা প্রশাসক দুইশ জনের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন।

সারা দেশ পাতার আরো খবর