শনিবার, মার্চ ৬, ২০২১
মাদারীপুর আদালতে আসামী সেজে প্রতারণা
২,ফেব্রুয়ারী,মঙ্গলবার,আব্দুল্লাহ আল মামুন,মাদারীপুর,নিউজ একাত্তর ডট কম: প্রতারকদের প্রতারণা যেনো দানা বেঁধেছে সর্ব্বত্রই, মানুষের শেষ আশ্রয়স্থল আইন অংগনেও প্রতারকরা প্রতারণার জাল পেতেও শেষ রক্ষা হয়নি, যেতে হয়েছে শ্রি ঘরে। সোমবার দুপরে মাদারীপুরের বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মামুনুর রশিদ এর আদালতে এই ঘটনা ঘটেছে। আদালত সূত্রে জানা যায়, মাদারীপুর জেলার ডাসার থানার জি আর ৭৩/২০২০ নম্বর মামলায় ডাসার থানার দক্ষিণ ধূয়াসার গ্রামের ১.সালাম আকন, পিতাঃ মৃতঃ হাশেম আকন, ২.সাইফুল আকন, পিতাঃ সালাম আকন ও ৩. শাহিন আকন নাম উল্লেখ করে আসামীগণ বিজ্ঞ আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে আদালতের নিকট পূর্বশর্তে জামিন চাওয়া হয়। আসামিদের পক্ষের দাখিল কৃত পূর্বশর্তে জামিনের দরখাস্ত শুনানীকালে আদালতের সন্দেহ হওয়ায় তাদের নাম ঠিকানা জিজ্ঞাসা করা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আসামী মনির খান বিজ্ঞ আদালতের নিকট স্বীকার করেন অত্র মামলার আসামী শাহিন আকনের স্থলে সে প্রোকসী দিতে এসেছে। আদালতে আরো জানায় আসামী সালাম আকন ও সাইফুল আকন তাকে (মনিরকে) শাহিন আকন সাজিয়ে আদালতে হাজিরা দিতে বলেছে এবং হাজির করেছে। মনির খান একই এলাকার বাঘরিয়া গ্রামের আরোজ খানের ছেলে। আদালতে মামলার বিচারীক কাজে এসে পরিচয় ও তথ্য গোপন করে উক্ত মামলার আসামীরা জামিনের আবেদন করলে মাদারীপুরের বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী ওয়াহিদুজ্জামান বাদী হয়ে দন্ডবিধি আইনের ৪১৯ ধারায় একটি মামলা দায়ের করেন। মামলার নং ৫৪/২১ । অভিযোগের প্রেক্ষিতে আদালত আসামীদের পরীক্ষান্তে প্রতারনার বিষয়ে সত্যতা পেয়ে বিজ্ঞ আদালত আসামী মোঃ সালাম আকন, মোঃ সাইফুল আকন ও মনির খানকে জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।
শেরপুরে ট্রাকচাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত
৩১,জানুয়ারী,রবিবার,শেরপুর প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: শেরপুর সদর উপজেলার শেরপুর-ঝিনাইগাতি সড়কের বাজিতখিলা মির্জাপুর এলাকায় ট্রাকচাপায় সিএনজি অটোরিকশার চার যাত্রী নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন অটোরিকশার আরো দুই যাত্রী। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে। রোববার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ঘটনাস্থলেই ৩ জন নিহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় আরো একজনের মৃত্যু হয়। গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন। তিনি জানান, তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। তিনি আরো জানান, সিএনজিকে চাপা দেওয়ার ঘটনায় ট্রাকটি জব্দ করেছে পুলিশ। তবে চালককে আটক করা সম্ভব হয়নি। দুর্ঘটনার পর চালক পালিয়ে গেছে।
গাজীপুরে বীর মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম শুরু
৩০,জানুয়ারী,শনিবার,গাজীপুর প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: গাজীপুরে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) সুপারিশবিহীন গেজেট নিয়মিতকরণের লক্ষ্যে বেসামরিক গেজেটভুক্ত বীর মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়েছে। আজ শনিবার সকালে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের সভাপতিত্বে ও গাজীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাকিরের সঞ্চালনায় ৫ সদস্যের যাচাই-বাচাই কমিটির কাছে মুক্তিযোদ্ধার সপক্ষে কাজপত্র পেশ করেন। এদিন, ২০০২ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত যে সকল বীর মুক্তিযোদ্ধা তালিকাভুক্ত হয়েছেন তাদের নিজ নিজ পক্ষে সহযোদ্ধাদের সাথে নিয়ে স্বাক্ষরসহ কাগজপত্র পেশ করেন। জামুকা কর্তৃক প্রেরিত ৮০ জন বীর মুক্তিযোদ্ধার যাচাই-বাছাই করা হয়।
ব্রাহ্মণবাড়িয়ায় খাল রক্ষায় মানববন্ধন
৩০,জানুয়ারী,শনিবার,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহ্যবাহী টাউন খাল রক্ষায় ৫ দফা দাবি বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে নদী নিরাপত্তার সামাজিক সংগঠন- নোঙর। শনিবার সকালে সংগঠনের জেলা শাখার উদ্যোগে টাউন খাল সংলগ্ন ব্রিজে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা নোঙরের সভাপতি শামীম আহমেদ। এ সময় বক্তব্য রাখেন নোঙরের কেন্দ্রীয় সভাপতি সুমন শামস, সদর উপজেলা চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, ব্রাহ্মণবাড়িয়া বিএমএর সভাপতি ডাক্তার মো. আবু সাঈদ, নোঙর জেলা শাখার সাধারণ সম্পাদক খালেদা মুন্নী, খেলা ঘরের সাধারণ সম্পাদক নিহার রঞ্জন সরকার, কামরুজ্জামান খান টিটু, সোহেল আহাদ, শিপন কর্মকার প্রমুখ। এ সময় বক্তারা খালের সীমানা নির্ধারণ করে সীমানা পিলার স্থাপন, তালিকা করে দখলদার উচ্ছেদসহ নদীর গভীরতা সমান খাল খনন ও সৌন্দর্য্য বর্ধনের দাবি জানান।
দেশের ৬২ পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে
৩০,জানুয়ারী,শনিবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ৩য় দফায় ৬২ পৌরসভায় ভোটগ্রহণ চলছে। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রতিটি কেন্দ্রে মোতায়েন রয়েছে আনসার, পুলিশ, বিজিবিসহ Rabর সদস্যরা। মেয়র প্রার্থীর মৃত্যুর কারণে ময়মনসিংহের ত্রিশাল পৌরসভায় ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। তাছাড়া মাদারীপুরের কালকিনিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে ৪ জন। এর আগে ২৮ ডিসেম্বর প্রথম ধাপে দেশের ২৪ পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ করা হয় এবং ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোটগ্রহণ করা হয়। করোনাভাইরাস মহামারির মধ্যে এবার ৪ ধাপে পৌর নির্বাচন করছে কমিশন। এখন পর্যন্ত তিন দফায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
গোপালগঞ্জে পৌঁছাল টিকা, প্রথম ধাপে পাবে ৩৬ হাজার মানুষ
২৯,জানুয়ারী,শুক্রবার,গোপালগঞ্জ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: গোপালগঞ্জে আজ শুক্রবার (২৯ জানুয়ারি) ৩৬ হাজার ডোজ করোনাভাইরাস টিকা পৌঁছেছে। প্রথম ধাপে জেলায় করোনা মোকাবিলায় সম্মুখযোদ্ধাদের অগ্রাধিকার ভিত্তিতে এ টিকা প্রদান করা হবে। গোপালগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. এস এম সাকিবুর রহমান জানান, টিকা গ্রহণকারী কমিটির সদস্য, জেলা প্রশাসকের প্রতিনিধি, পুলিশ সুপারের প্রতিনিধি, ঔষুধ প্রশাসনের কর্মকর্তা ও জেলা ইপিআই কর্মকর্তাসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের উপস্থিতিতে টিকা গ্রহণ করা হয়। পরবর্তীতে সেগুলো গোপালগঞ্জ ইপিআই সেন্টারে টিকাগুলো সংরক্ষণ করা হয়। জেলা সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বলেন, আমরা এখন টিকা গ্রহণে আগ্রীদের তালিকা তৈরির কাজ করছি। তালিকায় করোনা মোকাবিলয়া ফ্রন্ট লাইনারদের অগ্রাধিকার দেয়া হচ্ছে। সে অনুযায়ী-প্রাথমিক পর্যায়ে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের টিকা দেয়া হবে। পরে পুলিশ, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকরা টিকা পাবেন। গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে টিকাদান কেন্দ্র স্থাপন করার প্রস্তুতি চলছে। সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, টিকাদান সুষ্ঠুভাবে পরিচালনার জন্য জেলার প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দুইজন টিকা প্রদান কর্মী ও চারজন স্বেচ্ছাসেবক নিয়ে টিম গঠন করা হয়েছে।
মাটি চাপায় ২ শ্রমিকের মৃত্যু
২৮,জানুয়ারী,বৃহস্পতিবার,মুন্সিগঞ্জ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: মুন্সিগঞ্জে বাড়ি নির্মাণের জন্য মাটি খুড়তে গিয়ে চাপা পড়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) জেলার শ্রীনগর উপজেলার হাসাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শ্রমিকরা হলেন, ওই এলাকার রেজাউল করিমের ছেলে রুবেল হোসেন (৪৫) ও আরেকজন একই উপজেলার সাতগাও এলাকার দীলিপ মন্ডলের ছেলে সচিন মন্ডল (২৫)। পুলিশ জানান, ওই এলাকার ইতালি প্রবাসী আফজাল হোসেনের বাড়ি নির্মাণের জন্য পিলারের গর্ত খুড়ছিলেন নির্মাণ শ্রমিকরা। দুপুর আড়াইটার দিকে গর্তের একপাশে মাটি ভেঙে পড়লে তিন শ্রমিক চাপা পড়ন। এসময় বাড়ির লোকজন তাদের উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুই শ্রমিককে মৃত ঘোষণা করেন। জিল্লু নামে আরেক আহত শ্রমিককে ঢাকা মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়। শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেদায়েতুল ইসলাম ভূঁইয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় বাড়ির মালিক আফজাল হোসেনকে আটক করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
২৬,জানুয়ারী,মঙ্গলবার,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধসহ দুইজনের প্রাণহানী ঘটেছে। সোমবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের ভাটপাড়া ও সরাইল উপজেলার কালীকচ্ছ এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের ভাটপাড়া গ্রামের মৃত সোহরাব মিয়ার ছেলে আবু সায়েদ (৮০) ও সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের মনু মিয়ার ছেলে হাকিম মিয়া (২৪)। নিহত হাকিম মিয়া ছিলেন একজন পিকআপ ভ্যান চালক। স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, বৃদ্ধ আবু সায়েদ ইজিবাইকযোগে জেলা সদর থেকে নিজ বাড়ির সামনে গিয়ে ইজিবাইক থেকে নেমে রাস্তা পারাপারের সময় পিছন দিক থেকে একটি মাইক্রোবাস তাকে ধাক্কা দেয়। এতে তিনি সড়কে ছিটকে পড়েন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। অপরদিকে হাকিম মিয়া সোমবার তার পিকআপ ভ্যান নিয়ে সরাইল উপজেলার সূর্যকান্দি এলাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া শহরে আসার পথে সূর্যকান্দি তিনরাস্তার মোড়ে পৌঁছলে পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ধাক্কা খায়। এতে চালক হাকিম গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের চিকিৎসক ডাঃ নাজমুল হক ও ডাঃ খান রিয়াজ মুহাম্মদ জিকুর সঙ্গে যোগাযোগ করলে তিনি দুইজনের মৃত্যুর কথা নিশ্চিত করেন।
সাতকানিয়ায় আওয়ামী লীগ প্রার্থী জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত
২৬,জানুয়ারী,মঙ্গলবার,সাতকানিয়া জেলা সিনিয়র প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: সাতকানিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিএনপির মনোনীত প্রার্থী এড. এ. জেড. এম মঈনুল হক চৌধুরী খোকন মনোনয়ন প্রত্যাহার করায় ক্ষমতাশীন দল আওয়ামী লীগের নেতাকর্মীরা খুশি হলেও ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সাতকানিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সাতকানিয়া পৌরসভা নির্বাচনে আজ মনোনয়ন প্রত্যাহারের শেষদিন ছিল। মেয়র পদে বিএনপি প্রার্থী এড. এ. জেড. এম মঈনুল হক চৌধুরী খোকন ও সাধারণ কাউন্সিলর পদে ৯নং ওয়ার্ডের জাহেদুল ইসলাম মনোনয়ন প্রত্যাহার করেছেন। এখন সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী রয়েছেন। চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. আতাউর রহমান জানান, সাতকানিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২ জন প্রার্থী ছিলেন। তাদের মধ্যে বিএনপির মনোনীত প্রার্থী এড. এ. জেড. এম মঈনুল হক চৌধুরী খোকন আজ মনোনয়ন প্রত্যাহার করায় বেসরকারিভাবে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আগামী ১৪ ফেব্রুয়ারি সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামীকাল বুধবার কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদেরকে প্রতীক বরাদ্দ দেয়া হবে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মেয়র মোহাম্মদ জোবায়ের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের প্রতীক নৌকা এবং আমার প্রতি পৌরবাসীর অফুরন্ত ভালবাসা দেখে নিশ্চিত পরাজয়ের বিষয়টি বুঝতে পেরে বিএনপি প্রার্থিতা প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। আওয়ামী লীগ সরকারের দেশব্যাপী চলমান উন্নয়ন কর্মযজ্ঞের প্রতি সম্মান প্রদর্শন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় বিএনপি প্রার্থী এড. এ. জেড. এম মঈনুল হক চৌধুরী খোকনকে ধন্যবাদ জানাই। পৌরবাসীর নিকট আমি দোয়া চাই যেন তাদের ভালবাসার প্রতিদান দিতে পারি। এদিকে, বিএনপির প্রার্থী এড. এ. জেড. এম মঈনুল হক চৌধুরী খোকন প্রার্থিতা প্রত্যাহারের বিষয়ে বলেন, দলের একটি অংশ আমার বিরুদ্ধে আন্দোলন করছে। মানববন্ধন করে আমাকে এলডিপি ও চোর ডাকছে। নানা রকম মিথ্যা কুৎসা রটাচ্ছে। এতে আমার মান-সম্মানের ক্ষতি হচ্ছে। এজন্য আমি মনোনয়ন প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। এলডিপিতে যোগদান করেছিলেন কি না জানতে চাইলে তিনি বলেন, আমি একটি অনুষ্ঠানে কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রমকে ফুল দিয়েছি কিন্তু এলডিপিতে যোগদান করিনি। তিনি একজন জাতীয় নেতা। বিএনপির অনেক নেতা এখনো অলি আহমদকে পা ছুঁয়ে সালাম করেন। তাকে ফুল দিলে সমস্যা কোথায়? চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয়টি আমি জানি না। এ বিষয়ে আমার সাথে আলাপও করেনি। যদি মনোনয়ন প্রত্যাহার করে থাকে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হক জানান, এড. এ. জেড. এম মঈনুল হক চৌধুরী খোকন মনোনয়ন প্রত্যাহারের মধ্য দিয়ে সাতকানিয়ায় বিএনপির কবর রচনা করেছেন। এ ধরনের ব্যবসায়ী এলডিপি নেতাকে যারা মনোনয়নের ব্যবস্থা করে দিয়েছেন এবং তার পক্ষে সমর্থন জানিয়েছেন তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।

সারা দেশ পাতার আরো খবর