দিনাজপুরে বাসচাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত
২৮আগস্ট,বুধবার,দিনাজপুর প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: দিনাজপুরে ফুলবাড়ীতে বাসচাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এতে আরও ৬ জন মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার (২৭ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ফুলবাড়ী উপজেলার বাজিতপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফখরুল হাসান। নিহতরা হলেন- জেলার চিরির-বন্দর উপজেলার আমবাড়ী দৌলতপুর গ্রামের আবেদুল মেম্বারের ছেলে ফরহাদ (৩৫) ও রোকনুজ্জামানের ছেলে অন্তর (৩২) এবং দিনাজপুর সদর উপজেলার আসিক (২৮)। এ ব্যাপারে ফুলবাড়ী থানায় অপমৃত্যুর (ইউডি) মামলা দায়ের করা হয়েছে। ঘাতক বাসসহ চালককে আটকের চেষ্টা চলছে বলে জানান ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফখরুল হাসান।
অসুস্থতার জন্য ছুটি নিয়েছেন জামালপুরের ডিসি অফিসের সেই নারীকর্মী
২৬আগস্ট,সোমবার,জামালপুর প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: জামালপুরের জেলা প্রশাসকের (ডিসি)সঙ্গে আপত্তিকর ভিডিও ভাইরাল হওয়া সেই নারী অফিস সহকারী অসুস্থতার জন্য ছুটি নিয়েছেন। আজ সোমবার তিনি অফিসে এসে জ্ঞান হারিয়ে ফেলেন। এ সময় তার হাতে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে ছুটির আবেদনপত্র পাওয়া যায়। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হলে কিছুক্ষণ পর অফিস থেকে বাড়ি ফিরে যান। ছুটির আবেদনপত্রে তিনি উল্লেখ করেছেন যে, অফিস চলাকালীন সময়ে অসুস্থ হয়ে পড়ায় আগামীকাল ২৭ আগস্ট থেকে তিনদিনের ছুটির প্রয়োজন। জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকার সাংবাদিকদের বলেন, অফিস সহকারীর ছুটির আবেদনপত্র পাওয়া গেছে। ওই অফিস সহকারী ছুটির আবেদন করেছেন। তার আবেদনটি গ্রহণ করা হয়েছে। নতুন জেলা প্রশাসক কর্মস্থলে যোগদান করে এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন। সম্প্রতি জামালপুরের ডিসির একটি আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটিতে ডিসি আহমেদ কবীরের সঙ্গে ওই নারীকর্মীকে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। গত বৃহস্পতিবার মধ্যরাতে খন্দকার সোহেল আহমেদ নামের একটি ফেসবুক আইডি থেকে জেলা প্রশাসকের আপত্তিকর ভিডিওটি পোস্ট করা হয়।
সড়ক দুর্ঘটনায় নিহত ১
২২আগস্ট,বৃহস্পতিবার,মাধবপুর প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম:ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুর উপজেলার কায়সারনগর এলাকায় ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে ১ জন নিহত ও ২ জন আহত হয়েছেন। বুধবার রাত ১০ টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, ওইদিন রাতে উপজেলার কালিনগর এলাকার ৩ ব্যক্তি মোটরসাইকেল যোগে বাদশা কোম্পানিতে কাজে যাচ্ছিলেন। পথিমধ্যে সিলেটগামী একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয় তাদের। এতে মোটরসাইকেলে থাকা কালিনগর এলাকার কাসিফ (২৭), জুনাইদ (২০), ও সুমন (২০) গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন গুরুতর আহতাবস্থায় কাসিফকে মাধবপুর উপজেলা সদর হাসাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। আহত জুনাইদ ও সুমনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশ ঘাতক ট্রাকসহ চালক ও হেলপারকে আটক করেছে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি লিয়াকত আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
লালমনিরহাট আদিতমারীতে পুত্রবধূকে ধর্ষণ, শ্বশুর গ্রেপ্তার
২০আগস্ট,মঙ্গলবার,লালমনিরহাট প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে ইউনুস আলী (৪৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া শেখেরদীঘি গ্রামে নিজ বাড়ি থেকে তাকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। পুলিশ ও স্থানীয়রা জানান, প্রথম স্ত্রী থাকার পরেও এক ছেলে সন্তানসহ দ্বিতীয় স্ত্রীকে বিয়ে করেন কাঠমিস্ত্রী ইউনুস আলী। পাঁচ থেকে ছয় মাস আগে সেই ছেলের বিয়ে দেন। ছেলে (সৎ) কাজের সন্ধানে ঢাকায় অবস্থান করেন। এদিকে পুত্রবধূ ও স্ত্রীকে নিয়ে বাড়িতে থাকতেন ইউনুস। গতকাল রোববার রাতে ঘুমন্ত পুত্রবধূর ঘরে কৌশলে প্রবেশ করে তাকে ধর্ষণ করেন ইউনুস আলী। পুত্রবধূর চিৎকারে স্থানীয়রা এসে ধর্ষক শ্বশুরকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেন। এ ঘটনায় আজ সোমবার দুপুরে ওই পুত্রবধূ বাদী হয়ে ধর্ষক শ্বশুর ইউনুস আলীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় দুপুরে তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় থানা পুলিশ। নির্যাতিতা পুত্রবধূকে ডাক্তারি পরীক্ষার জন্য লালমনিরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ওই পুত্রবধূ জানান, বিয়ের পর থেকে বেড়াতে যাওয়ার কথা বলে বিভিন্ন স্থানে নিয়ে গিয়ে ভয়ভীতি দেখিয়ে তাকে ধর্ষণ করেন শ্বশুর ইউনুস আলী। প্রতিবাদ করলে ছেলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার হুমকি দেন। রোববার রাতে ঘরে ঢুকে তাকে ধর্ষণ করেন বলেও দাবি তার। আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ধর্ষিতার অভিযোগটি আমলে নিয়ে আটক ইউনুস আলীকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।
বাস-প্রাইভেটকারের সংঘর্ষে মিলেনিয়াম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ নিহত ৪
১৭আগস্ট,শনিবার,নরসিংদী প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: নরসিংদীর শিবপুর উপজেলায় বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে তিনজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত চারজন আহত হয়েছেন। গতকাল শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার কারারচর মদিনা জুট মিলস-এর পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-ঢাকার মিলেনিয়াম বিশ্ববিদ্যালয়ের এমবিএ'র শিক্ষার্থী সাদিয়া আক্তার (২৬), জান্নাত (২৫) ও আকিব (২৭)। তবে নিহত আরেকজনের পরিচয় পাওয়া যায়নি। তারা সবাই প্রাইভেটকারের যাত্রী ছিলেন। হাইওয়ে পুলিশ জানিয়েছে, মিলেনিয়াম বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীরা পিকনিক শেষে প্রাইভেটকারযোগে সিলেট থেকে ঢাকা ফিরছিলেন। প্রাইভেটকারটি কারারচর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সিলেটগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি খাদে পড়ে যায় এবং প্রাইভেটকারটি দুমড়েমুচড়ে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়। আহত অবস্থায় বাস ও প্রাইভেটকারের পাঁচ যাত্রীকে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানে একজন মারা যান। আহত চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৭
১৫ আগস্ট,বৃহস্পতিবার,ফেনী প্রতিনিধি ,নিউজ একাত্তর ডট কম:কক্সবাজারগামী একটি পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২১ জন যাত্রী। আজ বৃহস্পতিবার সকালে সদর উপজেলার লেমুয়া ইউনিয়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে তাৎক্ষনিক দুজনের পরিচয় নিশ্চিত করেছে পুলিশ। ফেনীর মহিপাল হাইওয়ে থানার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান খান জানান, ঢাকার মিরপুর থেকে পিকনিকের উদ্দেশে কক্সবাজার যাচ্ছিল প্রাইম প্লাস পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৭৫৭৮)। আজ বৃহস্পতিবার সকালে মহাসড়কের ফেনীর লেমুয়া অংশে পৌঁছলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুমডে-মুচড়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। দুর্ঘটনায় ঘটনাস্থলে ৬ জন বাসযাত্রী নিহত হয়েছেন। আহতদের মধ্যে অন্তত ২১ জনকে উদ্ধার করে ফেনীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ফেনীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল পুলিশ ক্যাম্পের নায়েক মাইদুল হক জানান, ঘটনাস্থলে ৬ জন মারা যায়। আহতদের মধ্যে হাসপাতালে নেয়ার পর শাহাদাত হোসেন নামে আরও একজন নিহত হন। নিহত বাসযাত্রী শাহাদাত ফেনীর ছাগলনাইয়ার বাসিন্দা। নিহত অপর ৬ জনের মধ্যে ঢাকার বিক্রমপুরের সুজন মিয়া নামে একজনের পরিচয় নিশ্চিত করা গেছে। নিহত ৭ জনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনীর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
হামলার শিকার হলেন ভিপি নূর
১৪ আগস্ট,বুধবার,পটুয়াখালী প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ডাকসু ভিপি নূর এবার হামলার শিকার হলেন নিজ শহরে পটুয়াখালীর গলাচিপায়। আজ সকাল ১১টার দিকে গলাচিপার উলানিয়া বাজারে এ হামলার শিকার হন তিনি। স্থানীয়রা জানান, গলাচিপার চরবিশ্বাস ইউনিয়নের নিজ বাড়িতে ঈদুল আজহা উদযাপন করেন ভিপি নুর। আজ সকালে দশমিনা উপজেলার এক অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন তিনি। উলানিয়াবাজার থেকে মোটরসাইকেলে করে যাওয়ার পথে কিছু দুষ্কৃতকারী ভিপি নুরের মোটরসাইকেল আটক করে। এ সময় তাকে একটি স্টিলের দোকানে নিয়ে বেধড়ক মারধর করে। খবর পেয়ে পুলিশ ফাঁড়ি থেকে পুলিশ সদস্যরা এসে তাকে উদ্ধার করে। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
আওয়ামী লীগ কর্মী নিহত
১৪ আগস্ট,বুধবার,মাগুরা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম:মাগুরা সদর উপজেলার সিংহডাঙ্গা গ্রামে প্রতিপক্ষের হামলায় কবির হোসেন মীর (৫৫) নামে স্থানীয় এক আওয়ামী লীগ কর্মী নিহত হয়েছেন। নিহত কবির হোসেন পেশায় একজন কৃষক। আজ বুধবার বিকালে গ্রাম্য দলাদলি নিয়ে এ ঘটনা ঘটে। সংঘর্ষে উভয়পক্ষের ১৬ জন আহত হয়। এরা হলেন- আবেদ আলী মীর (৫৫), মাজেদ মীর (৫০), হাসান (৪০), বিল্লাহ (৫২), বাবলু মীর (৪০), হাদেক আলী মীর (৪২), আরজ আলী (৩২), নায়েব আলী (৪০), আবেদ আলী (৪৫), ওলিয়ার (৩৫) ও জাকির (৪৬)। আহতদের মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আবেদ আলী মীর ও মাজেদ মীরকে ফরিদপুর মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, গ্রামীণ সামাজিক দলাদলি নিয়ে ওই গ্রামের বিল্লাল হোসেনের সঙ্গে প্রতিপক্ষ খোরশেদ মীর গ্রুপের দীর্ঘদিন দন্দ্ব চলছে। এরই জের ধরে আজ বুধবার বিকালে খোরশেদ মীরের ছোট ভাই কবির হোসেন মীরকে প্রতিপক্ষ বিল্লাল হোসেন ও তার সমর্থকরা কুপিয়ে জখম করে। আশঙ্কাজনক অবস্থায় তাকে মাগুরা সদর হাসপাতালে আনা হলে বিকাল ৫ টার দিকে তার মৃত্যু হয়। ঘটনার সময় কবির হোসেন অন্যদের সঙ্গে একটি জলাশয়ে পাট ধোয়ার কাজ করছিল। পরবর্তী সহিংসতা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

সারা দেশ পাতার আরো খবর