বাঁশখালী পূর্ব শেখেরখীল নাথ পাড়ায সরকারের উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় শাহিদা আকতার জাহান, বাঁশখা
বাঁশখালীর পুর্ব শেখেরখীল নাথ পাড়া মা সৎ সংঘের আয়োজিত বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে এক উঠান বৈঠক বাশখালী উপজেলা শ্রমিকলীগ সাধারণ সম্পাদক সাজ্জাদ মোহাম্মদ শাওন মেম্বারের সভাপতিত্বে গত শনিবার অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদ সদস্য আলহাজ্ব শাহিদা আকতার জাহান। শাহিদা আকতার জাহান বলেন, বাঁশখালীতে নৌকা প্রতীকের প্রার্র্থীকে আগামী নির্বাচনে আবার বিজয় করাতে হবে। আওয়ামী লীগ মানে সকল ধর্মেও মানুষের কাছে নিরাপদ সরকার। বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল হোছাইন (ভুট্টো), বাশখালী উপজেলা কৃষকলীগের যুগ্ন সম্পাদক আরিফুর রহমান সুজন, বাশখালী উপজেলা শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ইদ্রিছ, বাশখালী উপজেলা যুবলীগ নেতা জাকের, দক্ষিন জেলা কৃষকলীগ নেতা ছরওয়ার, দক্ষিন জেলা যুবলীগ নেতা হুমায়ন, উপজেলা ছাত্রলীগ নেতা ওবাইদুলসহ আরো অনেকে বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তব্যে শাহিদা আকতার জাহান আরো বলেন বর্তমান সরকার হচ্ছে একটি অসাম্প্রদায়িক সরকার, জাতির জনকের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সকল ধর্মের মানুষের সর্বোচ্চ নিরাপত্তা বিধান করে জোট সরকারের আমলের তলা বিহীন ঝুড়ি নামক এই বাংলাদেশ কে আজকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করেছেন ।প্রেস বিজ্ঞপ্তি
অস্ত্রসহ ছিনতাইকারী গ্রেফতার
অনলাইন ডেস্ক :চট্টগ্রাম নগরে ছিনতাইয়ের সময় ফজর আলী (১৯) নামে এক যুবককে হাতেনাতে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে সিগন্যাল কলোনি জামে মসজিদ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ফজর আলী বন্দরনগরীর আকবর শাহ নিউ শহীদ লেইনের আইয়ূব আলীর ছেলে। পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিগন্যাল কলোনি জামে মসজিদের সামনে অভিযান চালিয়ে ফজর আলীকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে কার্তুজভর্তি একটি এলজি উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, ছিনতাইয়ের উদ্দেশ্যে অস্ত্রসহ সে সিগন্যাল কলোনি জামে মসজিদের সামনে অবস্থান নিয়েছিল।
চমেবি-র সিন্ডিকেট সদস্য হলেন রিয়াজ হায়দার
অনলাইন ডেস্ক: চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (চমেবি) সিন্ডিকেট সদস্য মনোনীত হয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সভাপতি এবং দৈনিক বাংলাদেশ প্রতিদিনের চট্টগ্রাম ব্যুরো প্রধান রিয়াজ হায়দার চৌধুরী এর আগে কাজ করেছেন দৈনিক পূর্বকোণ, দৈনিক রূপালী, দৈনিক বাংলাদেশের স্বাধীনতা, সাপ্তাহিক আজকের সূর্যোদয়সহ বিভিন্ন কাগজে। এছাড়া একুশে টেলিভিশন, যমুনা টিভি, মার্কিন যুক্তরাষ্ট্র কেন্দ্রিক বাংলা এসটিভি ইউএস ও নিউজ টুয়েন্টি ফোরেও কাজ করেন চট্টগ্রাম প্রধান হিসেবে। রিয়াজ হায়দার চৌধুরী পেশাজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রামের সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম নাগরিক উদ্যেগের আহবায়ক। বিএফইউজের মনোনয়নে তিনি চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য মনোনীত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মো. ইসমাইল খান, পেশাজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রামের সভাপতি প্রফেসর ডা. একিউএম সিরাজুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের নেতারা।
কক্সবাজারের টেকনাফ উপজেলায় মাদক কারবারি-র মরদেহ উদ্ধার
অনলাইন ডেস্ক: কক্সবাজারের টেকনাফ উপজেলায় এক মাদক কারবারির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার নাম আলী হোসেন প্রকাশ সোনা আলী। বুধবার ভোরে উপজেলার বাহারছড়া ইউনিয়ন পাহাড় এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত আলী হোসেন টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের পশ্চিম সাতঘড়িয়া পাড়া এলাকার মোবারক আলীর ছেলে। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, বুধবার ভোরে বাহারছড়া পাহাড় এলাকায় মরদেহটি পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দিলে আইনশৃঙ্খলা বাহিনী মরদেহটি উদ্ধার করে। পরে স্থানীয় লোকজন নিহত ব্যক্তি পরিচয় নিশ্চিত করে। ওসি আরও জানান, আলী হোসেন একজন চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে কয়েকটি মাদক মামলা রয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহটি কক্সবাজার সদর হাসপাতালে মর্গে পাঠায় পুলিশ।
ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা সুনামগঞ্জে
অনলাইন ডেস্ক: সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর এলাকায় সুমিতা রানী গোপ নামে শিক্ষার্থী পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা করেছেন। তিনি পৌর শহরের যাত্রাপাশা এলাকার অমূল্যে গোপের মেয়ে। মঙ্গলবার পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য তার মরদেহ সুনামগঞ্জ মর্গে পাঠানো হয়। পুলিশ ও স্কুলছাত্রীর পরিবারের লোকজন জানান, জেলার জগন্নাথপুর পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের যাত্রাপাশা এলাকার দরিদ্র অমূল্য গোপের মেয়ে উপজেলার আব্দুস সোবহান হাই স্কুলের দশম শ্রেণির ছাত্রী সুমিতা এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিতে টেস্ট পরীক্ষায় অংশ নেয়। গত রবিবার ফলাফল প্রকাশিত হলে এতে সে ফেল করে। এ কারণে সে মানসিকভাবে দুর্বল হয়ে পড়ে। গত বছরও পরীক্ষায় ফেল করে। দুই দুইবার টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ হতে না পেরে মনের দুঃখে পরিবারের লোকজনের অগোচরে সোমবার রাতের কোন এক সময় সবার অগোচরে বসতঘরের একটি কক্ষে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলতে থাকে। সকালে পরিবারের লোকজন তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে দ্রুত স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে স্বাস্থ্য বিভাগের কমর্রত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। জগন্নাথপুর থানার এসআই হাবিবুর রহমান জানান, মেয়েটি আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি।
নওগাঁর মান্দায় নিজ ঘরে নারীর গলাকাটা লাশ
অনলাইন ডেস্ক: নওগাঁর মান্দায় জিন্নাতুন বেগম (৪৩) নামে এক নারীকে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। মৃত. জিন্নাতুন উপজেলার গনেশপুর ইউনিয়নের গোল্লাপাড়া গ্রামের মজিবর রহমানের মেয়ে। সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, জিন্নাতুন ঢাকায় পোশাক কারখানায় কাজ করতেন। সে সুবাদে সেখানেই এক ব্যক্তির সঙ্গে বিয়ে করেন। আড়াই বছর সংসার করার পর গ্রামের বাড়িতে এসে বাবার জমিতে একটি পাকা ঘর করে একাই বসবাস করতেন। কয়েক মাস থেকেই স্বামীর সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন তিনি। আজ মঙ্গলবার সকালে এক প্রতিবেশী জিন্নাতুনের বাড়িতে গিয়ে মেঝেতে তার গলাকাটা আশ দেখতে পান। এরপর থানা পুলিশে সংবাদ দেয়া হয়। মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মাহবুব আলম বলেন, সকালে সংবাদ পেয়ে লাশ থানায় পাঠানো হয়েছে।
কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে একই পরিবারের ৩ জনকে গুলি
অনলাইন ডেস্ক: কক্সবাজারের টেকনাফ উপজেলার নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে একই পরিবারের ৩ জন গুলিবিদ্ধ হয়েছেন। গতকাল সোমবার সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- নয়াপাড়া শরণার্থী শিবিরের আই ব্লকের ৫৫৮ নম্বর শেডের ১ নম্বর রুমের বাসিন্দা মো. হোছনের ছেলে আজিজুল হক (৪৫), তাঁর স্ত্রী তৈয়ুবা খাতুন (৩৫) এবং তাঁদের ছেলে হোসেন জোহার (১৪)। নয়াপাড়া শরণার্থী শিবিরে পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রেদোয়ান গণমাধ্যমকে বলেন, আহতদের উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি বেসরকারি সংস্থার হাসপাতালে পাঠানো হয়। পরে তাঁদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তাঁদের কোমর, বুক ও ডান হাতে গুলি লেগেছে। নয়াপাড়া শরণার্থী শিবিরের রোহিঙ্গা নেতা শামীম হোসেন দাবি করেন, গত ৩০ অক্টোবর গুলিবিদ্ধ আজিজুল হকসহ ক্যাম্পের বাসিন্দারা জিয়াউর রহমান নামের এক ডাকাতকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়। এর জের ধরে এ হামলার ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।
ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত গাজীপুরে
অনলাইন ডেস্ক: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বালিগাঁও এলাকায় ট্রাকের ধাক্কায় লাল মিয়া (৪০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। ‍ নিহত লাল মিয়া উপজেলার চৈতারপাড়া এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে। আজ সোমবার দুপুর ১২টার দিকে কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে। কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সুলতান উদ্দিন খান গণমাধ্যমকে জানান, দুপুরে বাড়ি থেকে মোটরসাইকেল চালিয়ে কালীগঞ্জের দিকে যাচ্ছিলেন লাল মিয়া। পথে বালিগাঁও এলাকায় পৌঁছালে একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে লাশ উদ্ধার করা হয়। পরে নিহতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়া হস্তান্তর করা হয়েছে।
কক্সবাজারে কিশোরকে পিটিয়ে-বৈদ্যুতিক শক দিয়ে হত্যা
অনলাইন ডেস্ক: কক্সবাজারের খুরুশকুলে মুহাম্মদ মামুন উদ্দিন (১৪) নামে এক কিশোরকে পিটিয়ে ও বৈদ্যুতিক শক দিয়ে হত্যা করা হয়েছে। মৃত. মামুন খুরুশকুল ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের কোনারপাড়া এলাকার জেলে রবিউল হকের ছেলে। সে পেশায় একজন হোটেল বয় ছিলো। রোববার রাতে খুরুশকুলের কোনারপাড়ার পালপাড়া বাজারের জাকের হোসেন বাক্কুর গ্যারেজে এ ঘটনা ঘটে। নিহত মামুনের মা হাজেরা বেগম গণমাধ্যমকে জানান, মামুন কক্সবাজার শহরের বাজারঘাটা এলাকার একটি হোটেলে বয়ের কাজ করতো। কাজ শেষে রোববার দুপুর ২টার দিকে সে বাড়িতে আসে। এরপর মামুন তার সমবয়সী প্রতিবেশী মো. আলম মাঝির ছেলে আব্বাস উদ্দিন, নবাব মিয়া, মৃত সোলতান আহমদের ছেলে কাজল ও ফরিদ আলমের ছেলে নুরুল হুদা মিলে একটি টমটম নিয়ে পার্শবর্তী পিএমখালীতে বেড়াতে যায়। সেখানে তারা শিবুল ডাকাত বাহিনীর কবলে পড়ে। ওই বাহিনী তাদের টমটমসহ আটকে রাখে। একপর্যায়ে মামুন কৌশলে বাঁধন খুলে পালিয়ে আসে। পরে ডাকাতরা টমটমটি রেখে দিয়ে বাকিদেরও ছেড়ে দেয়। পরে তারা ফিরে এসে মামুনকে ঘটনার জন্য দায়ী করে এবং তাকে ধরে টমটম মালিক জাকের হোসেন বাক্কুর গ্যারেজে নিয়ে গিয়ে বেঁধে রেখে অমানুষিক নির্যাতন চালায়। মারধরের একপর্যায়ে মামুন অজ্ঞান হয়ে গেলে তাকে বৈদ্যুতিক শক দেয়া হয়। ছেলেকে বাঁচাতে এগিয়ে গেলে তাকেও লাথি-ঘুষি দিয়ে মাটিতে ফেলে দেয় মারধরকারীরা। এরপরও তাদের হাতপায়ে ধরে মামুনকে স্থানীয়দের সহযোগিতায় কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়। হাসপাতালের চিকিৎসক তাকে দেখে মৃত ঘোষণা করেন। খুরুশকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, ঘটনাটি অমানবিক ও দুঃখজনক। অন্য এলাকার একজন অপরাধী কারও একটি টমটম আটকে রাখার অপরাধে একজন কিশোরকে দায়ী করে এভাবে প্রহার ও মেরে ফেলা কোনো মতেই সমর্থনযোগ্য নয়। আমরা চাই হত্যায় জড়িতদের উপযুক্ত শাস্তি হউক। কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার গণমাধ্যমকে জানান, খবর পেয়ে রাতে লাশটি উদ্ধার করে ময়না-তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশি অভিযান চলছে।