মেলান্দহে দৈনিক বিজনেস বাংলাদেশের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
১৩সেপ্টেম্বর,শুক্রবার,মেলান্দহ প্রতিনিধি ,নিউজ একাত্তর ডট কম:শীর্ষস্থানীয় জাতীয় দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার ৩য় বর্ষে পদার্পন উপলক্ষে মেলান্দহ রিপোর্টার্স ইউনিটিতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিজনেস বাংলাদেশ পত্রিকার প্রতিনিধি মো. মুত্তাছিম বিল্লাহ্র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা-সভাপতি মো. শাহ্ জামাল (ইত্তেফাক-নিউনেশন)।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন- তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের কার্যকরি পরিষদের সদস্য, বীরমুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম বাবু। তিনি বলেন- বিজনেস বাংলাদেশ পত্রিকা একটি সুনাম ধন্য পত্রিকা। এই পত্রিকা স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশের পাঠকের মনে বেশ জায়গা করে নিয়েছে এবং ভবিষ্যতে আরোও উন্নতি সাধন করবে। তিনি আরোও বলেন,সাংবাদিকতা কন্টকাকীর্ণ এবং চ্যালেঞ্জিং পেশা। ভয়ভীতি-পক্ষপাতের উর্ধে থেকে নিজের যোগ্যতা দিয়ে কৗশল অবলম্বনের মাধ্যমে সত্য প্রকাশে অটল থাকতে হয়। এই সংবাদের মধ্য দিয়ে দেশ-জাতীকে সঠিক নির্দেশনা প্রদান করে। ক্লান্তিকালে রাষ্ট্রনীতিরও এই পেশা মাইল ভূমিকা রাখতে সহায়তা করে। অগাধ জ্ঞানের মধ্যদিয়ে নিষ্ঠার সাথে একজন পেশাদার সাংবাদিককে এগিয়ে যেতে হয়।বক্তব্য রাখেন- ইউনিটির সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম (বাংলাদেশ প্রতিদিন), যুগ্ম সম্পাদক মাসুদ রানা (জামালপুর দিনকাল), ফজলুল করিম (এশিয়া বানী-নকশী বাংলা টিভি), ফাহাদ ইসলাম (অধিকার), জাহিদ হাসান সোহাগ (আমাদের নতুন সময়), হুমায়ুন কবির (সন্ধান বার্তা) ও মো: মিজানুর রহমান (জামালপুর এক্সপ্রেস) প্রমুখ। আলোচনা শেষে বিজনেস বাংলাদেশ পত্রিকার উন্নতি এবং সম্পাদক ও প্রকাশক জনাব মেহেদী হাসান বাবুর সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।
বীরগঞ্জে দৈনিক বিজনেস বাংলাদেশের বর্ষপুর্তি উদযাপন
১৩সেপ্টেম্বর,শুক্রবার,দিনাজপুর প্রতিনিধি ,নিউজ একাত্তর ডট কম:উন্নয়ন সমৃদ্ধির প্রতিদিন এই প্রতিপাদ্যে ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার ৩য় বর্ষ পদার্পন উপলক্ষে দিনাজপুরের বীরগঞ্জে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সন্ধা সাড়ে ৭ টায় সবুজ বাংলা নিউজের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রতিনিধি বিকাশ ঘোষ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সবুজ বাংলা নিউজের উপদেষ্টা মো. শামীম ফিরোজ আলম। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বীরগঞ্জ সরকারি কলেজের প্রভাষক জিয়াউর রহমান জিয়া, দশরথ রায় বাবুল (দৈনিক পত্রালাপ), বীরগঞ্জ প্রতিদিন অনলাইন পত্রিকার সম্পাদক আব্দুর রাজ্জাক (দৈনিক যায়যায়দিন), মো. হাফিজুর রহমান (অনলাইন পত্রিকা দিনাজপুর ২৪. কম), সবুজ বাংলা নিউজ অনলাইন পত্রিকার সম্পাদক উত্তম শর্মা (দৈনিক প্রতিদিনের সংবাদ), রনজিৎ সরকার রাজ (দৈনিক যুগের আলো), মো. তোফাজ্জল হায়দার (দৈনিক ভোরের ডাক), মোঃ আব্দুল জলিল (দৈনিক চাঁদনী বাজার), প্রদীপ রায় জিতু (ডেইলি সিটিজেন টাইমস), নাজমুল ইসলাম (এস টিভি বাংলা), রাকেশ রায় (সবুজ বাংলা নিউজ) সহ বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ। উপস্থিত সকলে দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার সার্বিক সফলতা কামনা করেন।
চাঁদপুরে দৈনিক বিজনেস বাংলাদেশের ৩য় বর্ষ উদযাপন
১৩সেপ্টেম্বর,শুক্রবার,চাঁদপুর প্রতিনিধি ,নিউজ একাত্তর ডট কম:চাঁদপুরে আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।উন্নয়ন ও সমৃদ্ধির প্রতিদিন এ শ্লোগানে বিজনেস বাংলাদেশ ৩য় বর্ষে পদার্পন উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা গতকাল ১২ সেপ্টেম্বর বিকেলে চাঁদপুর অস্থায়ী অফিসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান , দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক ও চাঁদপুর প্রেসক্লাবের সিনিয়র কার্যনির্বাহী সদস্য এডভোকেট মো: শাহজাহান মিয়া। আজকের বিজনেস বাংলাদেশের জেলা প্রতিনিধি ও দৈনিক চাঁদপুর দিগন্তের নির্বাহী সম্পাদক মুহাম্মদ ইলিয়াছ পাটওয়ারীর পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক জামাল আহমেদ আখন্দ, মতলব উত্তর প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও বিজনেস বাংলাদেশের উপজেলা প্রতিনিধি গোলাম নবী খোকন, দৈনিক চাঁদপুর বার্তার চীফ রিপোর্টার মো: আলমগীর হোসেন পাটওয়ারী, দৈনিক চাঁদপুর খবরের বার্তা সম্পাদক আহমদ উল্যাহ, দৈনিক চাঁদপুর দিগন্তে র শহর প্রতিনিধি মো: শাহ আলম, শিশু সংগঠক আদনান আল মুরাদ, ফটোগ্রাফার মো: রাসেল হোসেন প্রমুখ।
কক্সবাজারের টেকনাফে পাহাড় ধসে দুই শিশুর মৃত্যু
১০সেপ্টেম্বর,মঙ্গলবার,টেকনাফ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজারের টেকনাফ উপজেলায় পাহাড় ধসে মাটিচাপায় দুই শিশু নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ১০ জন। মঙ্গলবার ভোরবেলা মুষলধারে বৃষ্টির মধ্যে পুড়ান পল্লান পাড়ায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো-ওই পাড়ার মুহাম্মদ আলমের মেয়ে আফিয়া (৫) ও একই এলাকার রবিউল হাসানের ছেলে মেহেদী হাসান (১০)। টেকনাফ উপজেলা দুর্যোগ প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) কর্মকর্তা আব্দুল মতিন জানান, টেকনাফের পুড়ান পল্লান পাড়ায় মুহাম্মদ আলম ও রবিউল হাসানরা পাহাড়ের পাদদেশে বাড়ি করে বাস করছিল। সোমবার দিনগত রাত থেকে থেমে থেমে মুষলধারে বৃষ্টি হচ্ছিল। মঙ্গলবার ভোররাতে বৃষ্টির মধ্যে তাদের বাড়ির ওপরে পাহাড় ধসে পড়ে। এতে দুই বাড়ির দুই শিশু মাটিচাপায় ঘটনাস্থলেই মারা যায়। বাকি অন্তত ১০ জনকে মাটিচাপা থেকে বের করে হাসপাতালে নেওয়া হয়। টেকনাফ উপজেলা হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জানান, বেশ কয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে দুজন শিশুও রয়েছে। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।
রংপুরে রওশন এরশাদের বিরুদ্ধে ঝাড়ুমিছিল
০৬সেপ্টেম্বর,শুক্রবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: জাতীয় পার্টিতে চেয়ারম্যান পদ নিয়ে সৃষ্ট দ্বন্দ্ব কোন্দলে বেগম রওশন এরশাদের ভূমিকায় ফুঁসে উঠেছে রংপুর জাতীয় পার্টি। শুক্রবার বিকেলে স্বঘোষিত চেয়ারম্যান রওশন এরশাদ প্রত্যাখ্যান করে তার বিরুদ্ধে ঝাড়ুমিছিল করেছে দলের মহিলা পার্টির নেতা-কর্মীরা। আজ বিকেলে রংপুর মহানগরীর সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির দলীয় কার্যালয় থেকে ঝাড়ুমিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ সময় মিছিল থেকে রওশনের প্রতি ঘৃণা প্রদর্শন করে বিদ্রুপমূলক শ্লোগান দেন মহিলা পার্টির নেতা-কর্মী ও সমর্থকরা। পরে মিছিল শেষে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে পার্টির নেতারা দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এরশাদ ঘোষিত বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরের প্রতি সমর্থন ব্যক্ত করেন। একই সাথে দলের ভিতরে কোন্দল, বিশৃঙ্খলা, দ্বন্দ্ব ও ভাঙন ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে বেগম রওশন এরশাদ ও আনিসুল ইসলাম মাহমুদ আনিসকে বহিষ্কারের দাবি জানান। এতে রংপুর মহানগর মহিলা পার্টির আহ্বায়ক জেসমিন আকতারসহ বক্তব্য রাখেন, সদস্য সচিব জোৎসনা বেগম, যুগ্ম আহবায়ক হালিমা বেগম, সুলতানা প্রমুখ। উল্লেখ্য, জাতীয় সংসদের বিরোধি দলীয় নেতা নির্ধারণকে কেন্দ্র করে স্পিকারকে জিএম কাদের চিঠি দেয়ায় আপত্তি আনেন রওশন এরশাদ। এ দ্বন্দ্ব থেকে দলীয় চেয়ারম্যান পদ নিয়ে নতুন করে পাল্টাপাল্টি দাবি করছেন জিএম কাদের ও রওশন এরশাদ।-আলোকিত বাংলাদেশ
নোয়াখালীর হাতিয়ায় ডাকাত গ্রেপ্তার
০৬সেপ্টেম্বর,শুক্রবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: নোয়াখালীর হাতিয়ার নিঝুমদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে ডাকাত ইরাককে গ্রেপ্তার করেছে কোস্ট গার্ড। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় উদ্ধার করা হয়েছে একটি পিস্তল, গুলি ও রামদা। শুক্রবার গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বাহিনীটি। বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোস্ট গার্ডের দক্ষিণ জোনের হাতিয়া বিসিজি স্টেশনের লে. মাহমুদ সাব্বিরের নেতৃত্বে নিঝুমদ্বীপ এলাকায় বিশেষ আভিযান চালানো হয়। অভিযানে কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে ডাকাত ইরাক বাহিনীর সদস্যরা পালিয়ে যায়। এসময় বাহিনীটির প্রধান ইরাককে গ্রেপ্তার করা হয়। পরে তাদের আস্তানায় তল্লাশি চালিয়ে একটি পিস্তল, দুই রাউন্ড গুলি, তিনটি রামদা উদ্ধার করা হয়। গ্রেপ্তার ইরাককে হাতিয়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে। জননিরাপত্তায় জলদস্যুতা, বনদস্যুতা ও ডাকাতি দমনে অভিযান অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
পাবনার চাটমোহরে ৬ ফুট লম্বা অজগর, পিটিয়ে মারলো গ্রামবাসী
০৪সেপ্টেম্বর,বুধবার,পাবনা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: পাবনার চাটমোহরে ছয় ফুট লম্বা ও ১৫ কেজি ওজনের একটি অজগর গতকাল রাত ১১টার দিকে লোকালয়ে ঢুকে পড়ে। এতে আতঙ্কিত গ্রামবাসী সাপটিকে পিটিয়ে মেরে ফেলে। মঙ্গলবার রাত ১১টার দিকে উপজেলার মূলগ্রাম ইউনিয়নের চকউথুলী গ্রামে এ ঘটনা ঘটে। বুধবার সকালে ফেসবুকসহ মানুষের মুখে মুখে বিষয়টি ছড়িয়ে পড়লে সাপটিকে একনজর দেখতে ভিড় জমায় আশেপাশের কয়েকটি গ্রামের সাধারণ মানুষ। স্থানীয়রা জানান, মঙ্গলবার রাতে চকউথুলী গ্রামের পাশে একটি বিলে মাছ ধরতে যায় জুয়েল, আজমির ও জাহাঙ্গীর। জমির মধ্যে দিয়ে হেঁটে যাওয়ার সময় আইলের পাশে একটি সাপ শুয়ে থাকতে দেখে তারা ভয় পান। পরে তাদের চিৎকারে গ্রামবাসী ছুটে এসে সাপটিকে পিটিয়ে মেরে ফেলে। মূলগ্রাম ইউনিয়ন পরিষদের দুই নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আজহার আলী বলেন, মূলত ভয় পেয়ে মানুষ সাপটিকে মেরে ফেলেছে। পরে অজগরটিকে মাটিচাপা দেওয়া হয়েছে বলে জানান তিনি।
টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত সর্দার নুর মোহাম্মদ নিহত
০১সেপ্টেম্বর,রবিবার,টেকনাফ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রোহিঙ্গা সন্ত্রাসী ও ওমর ফারুক হত্যার প্রধান আসামি নুর মোহাম্মদ (৩৪) নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ৪টি এলজি, ১টি থ্রি কোয়াটার, ১৮ রাউন্ড গুলি, ২০ রাউন্ড গুলির খালি খোসা উদ্ধার করা হয়েছে। আজ রোববার (১ সেপ্টেম্বর) ভোরে তাকে নিয়ে টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া ২৭ নম্বর ক্যাম্পের পাহাড়ি এলাকায় অস্ত্র উদ্ধারে গেলে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত নুর মোহাম্মদ জাদিমোরা রোহিঙ্গা ক্যাম্পের মৃত কালা মিয়ার ছেলে। পুলিশ জানায়, ওমর ফারুক হত্যাসহ একাধিক মামলার আসামি ও আরসা বা আল ইয়াকিনের অন্যতম নেতা নুর মোহাম্মদকে আটক করা হয়েছে। তাকে দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদের ভিত্তিতে জানা যায়, তার গড়ে তোলা নিজস্ব বাহিনীর আস্তানায় বিপুল সংখ্যক অস্ত্র মজুদ রয়েছে। এ তথ্যের ভিত্তিতে ওসি তদন্ত এবিএস দোহার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা নুর মোহাম্মদ ছিনিয়ে নেয়ার উদ্দেশ্যে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে ওসি তদন্ত, কনস্টেবল রাশেদল, অন্তর চৌধুরী আহত হলে পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। বেশ কিছু সময় গুলি বিনিময় হওয়ার পর ঘটনাস্থল থেকে নুর মোহাম্মদকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, ভোর ৫টা ৫০ মিনিটের দিকে বন্দুকযুদ্ধে সন্ত্রাসী নুর মোহাম্মদ নিহত হন। তার বিরুদ্ধে সরকারি অস্ত্র লুট, হত্যা ও ইয়াবার মামলা রয়েছে। সম্প্রতি ২২ আগস্ট স্থানীয় যুবলীগ নেতা ওমর ফারুক হত্যার প্রধান আসামি তিনি। ওইদিন থেকে তাকে পুলিশ খুঁজছিল। তার মরদেহ পোস্টমর্টেমের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি প্রক্রিয়াধীন রয়েছে।

সারা দেশ পাতার আরো খবর