কক্সবাজারে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত
২৪জুলাই২০১৯,বুধবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গাসহ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। বুধবার ভোরে এ ঘটনা ঘটে। বিজিবি-২ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর মো. রুবায়াৎ কবীর এ তথ্য নিশ্চিত করেছেন। নিহতরা হলো উখিয়া বালুখালী ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকের মোহাম্মদ ইসলামের ছেলে মোহাম্মদ কামাল (২২) ও হোয়াইক্যং নয়াপাড়া আবুল শামার ছেলে মোহাম্মদ হাবিবুর রহমান (২৩)। এসময় বিজিবির তিন সদস্য আহত হন। তারা হলেন মফিজুর রহমান, উজ্জল হোসেন ও ইমরান হোসেন।
ক্লাস নেয়ার সময় হাসতে হাসতে অজ্ঞান ২৫ শিক্ষার্থী!
২৩জুলাই২০১৯,মঙ্গলবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: কুমিল্লায় বিদ্যালয়ের শ্রেণি কক্ষে ক্লাস নেয়ার সময় হঠাৎ শুরু হয় শিক্ষার্থীদের হাসাহাসি। হাসতে হাসতে একে একে ২৫ জন ছাত্রী জ্ঞান হারিয়ে ফেলেন। এসময় শিক্ষকসহ অন্যরা অসুস্থ শিক্ষার্থীদের স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সোমবার দুপুরে কুমিল্লা সদর উপজেলায় সৈয়দপুর উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণির মেয়েদের কক্ষে এ ঘটনা ঘটে। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নারায়ণ চক্রবর্তী জানান, সোমবার টিফিন পিরিয়ড শেষে পাঠদান শুরু হয়। দুপুর আড়াইটায় অষ্টম শ্রেণির মেয়েদের ক্লাসে পাঠদান করছিলেন শিক্ষক সুধাংশু ভূষণ দাস। হঠাৎ শ্রেণিকক্ষে দুই-তিন জন শিক্ষার্থী হাসাহাসি শুরু করে। শ্রেণি শিক্ষক হাসির কারণ জানতে চাইলে, অন্যরাও হাসি শুরু করে। হাসতে হাসতে একের পর এক অসুস্থ হয়ে পড়ে ২৫ শিক্ষার্থী। পুরো বিদ্যালয়ে এ সময় আতঙ্ক সৃষ্টি হয়। শিক্ষকসহ অন্যরা অসুস্থ শিক্ষার্থীদের স্থানীয় কাবিলা ইস্টার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান।
মঙ্গলবার থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে
২২জুলাই২০১৯,সোমবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: দেশের বিভিন্ন স্থানে মঙ্গলবার (২৩ জুলাই) বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় থাকায় আজ সোমবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের প্রবণতা কম থাকার সম্ভাবনা রয়েছে। এ সময় দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আগামীকাল থেকে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে। সোমবার (২২ জুলাই) পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর ও ময়মনসিংহ কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।
দিনদুপুরে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা
২২জুলাই২০১৯,সোমবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: সাতক্ষীরার সদর উপজেলার আগরদাড়ি ইউনিয়নে দিনদুপুরে নজরুল ইসলাম নামে এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ সোমবার (২২ জুলাই) দুপুরে আগরদাড়ি ইউনিয়নের ছোট জামতলা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নজরুল ইসলাম সদর উপজেলার আগড়দাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। সাতক্ষীরা সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, নজরুল ইসলাম দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন। সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তিনি বলেন, এ হত্যাকাণ্ডের সঙ্গে কারা জড়িত তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তদন্ত করা হবে।
সাভারে কবিরাজের পানি পড়া খেয়ে প্রাণ গেল দুজনের
২২জুলাই২০১৯,সোমবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: ঢাকার অদূরে সাভারের কাউন্দিয়ায় কবিরাজের পানি পড়া খেয়ে দুজনের মৃত্যু হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় আরও দুজন চিকিৎসাধীন বলে জানা গেছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রোববার দিনগত রাতে তাদের মৃত্যু হয়। তারা হলেন, রাজধানীর মিরপুরের বাসিন্দা জাকির (৫০) ও রাশেদুল ইসলাম মোল্লা (৩৫)। এছাড়া তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় অভিযুক্ত ওহাব নামের ওই কবিরাজকে আটক করা হয়েছে। জানা যায়, গেল শনিবার রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে সাভারের কাউন্দিয়া আলীনগর আলী নগর এলাকার ওহাব কবিরাজের বাড়িতে চিকিৎসার জন্য যান নিহত জাকির ও রাশেদুল। এ সময় তারাসহ আরও দুজন কবিরাজের পানি পড়া খেয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে গুরুতর অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার একদিন পর গতকাল রাতে জাকির ও রাশেদুল মারা যান। এ ঘটনায় অভিযুক্ত ওহাব কবিরাজকে আটক করা হয়েছে জানিয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এফএম সায়েদ জানান, এ ঘটনায় একটি হত্যা মামলা দায়েরের পর আটক ব্যক্তিকে আদালতে পাঠানো হয়েছে।
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল বাবাসহ দুই ছেলের
২১জুলাই২০১৯,রবিবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: পঞ্চগড় সদর উপজেলার একটি খালে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবাসহ দুই ছেলের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার (২০ জুলাই) সন্ধ্যায় হাফিজাবাদ ইউনিয়নের মাহানপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ওই এলাকার শহিদুল হক (৪০) এবং তার দুই ছেলে নাজিরুল ইসলাম ও আশাদুর রহমান। জানা যায়, বৈদ্যুতিক তার ছিঁড়ে ওই খালের পড়ে থাকে। পরে শহিদুল হক সেখানে মাছ ধরতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হন। বাবাকে বাঁচাতে তার বড় ছেলে নাজিরুল ইসলাম এগিয়ে আসেন তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হন। এরপর বাবা ও বড়ভাইকে বাঁচাতে পানিতে নেমে বিদ্যুৎস্পৃষ্ট হন তার ছোট ছেলে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসে। পঞ্চগড় সদর হাসপাতালের চিকিৎসক মঈন খন্দকার বলেন, তাদের হাসপাতালে নিয়ে আসার আগেই তারা মারা যান।
সিরাজগঞ্জে তৃতীয় দিনের মতো চলছে অর্নিষ্টকালের পরিবহন ধর্মঘট
২০জুলাই২০১৯,শনিবার,স্টাফ রিপোর্টার,নিউজ একাত্তর ডট কম: সিরাজগঞ্জ বাস মালিক সমিতি ও মহাখালী বাস মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে সিরাজগঞ্জ জেলায় সকল প্রকার পরিবহন বন্ধ রেখে তৃতীয় দিনের মতো অর্নিষ্টকালের ধর্মঘট পালন করছে জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। ৩ দিন ধরে সিরাজগঞ্জে থেকে সকল রুটে বাস, ট্রাকসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। আজ বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল থেকে জেলার সকল রুটে বাস, মিনিবাস, ট্রাক-ট্যাংলরি, সিএনজি চালিত অটোরিকশা বন্ধ রয়েছে। আর এতে দুর্ভোগে পড়েছে শত শত যাত্রী। জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতারা বলছে, কয়েকদিন ধরে দ্বন্দ্ব নিরসনের জন্য আন্দোলন চললেও তা নিরসন না করায় জেলার সকল পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন মিলে এই কর্মসূচী দেয়া হয়েছে। তারপরেও যদি দ্বন্দ্ব নিরসন না হয় তাহলে আরও বৃহত্তর কর্মসূচী দেয়া হবে।
গত ২৪ ঘন্টায় ডিএমপির মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৭৮
১৬জুলাই২০১৯,মঙ্গলবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম:রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৭৮ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশর বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ।ডিএমপি নিউজ । গ্রেফতারের সময় তাদের হেফাজত হতে ১,৯৭৭ পিস ইয়াবা ট্যাবলেট, ৫৮২ গ্রাম ৭৮৩ পুরিয়া হেরোইন, ১৮২ গ্রাম ৩৯ পুরিয়া গাঁজা, ৪৫০বোতল ফেন্সিডিল ও ৭৩ পিস নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়। ১৫ জুলাই, ২০১৯ সকাল ছয়টা থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৭টি মামলা রুজু হয়েছে।

সারা দেশ পাতার আরো খবর