ধামইরহাটে বার্ষিক ক্যাম্পিংয়ের সমাপনী ও পুরস্কার বিতরণ
০৬,জানুয়ারী,বুধবার,নওগাঁ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: নওগাঁর ধামইরহাটের বার্ষিক ক্যাম্পিংয়ের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে ঐতিহাসিক আলতাদিঘী শালবন জাতীয় উদ্যানে উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ অনুষ্ঠানে বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি গণপতি রায়ের সভাপতিত্বে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ-২ আসনের সংসদ সদস্য মো. শহীদুজ্জামান সরকার। অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা ক্রীড়া কর্মকর্তা আবু জাফর মাহমুদুজ্জামান, জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় এনামুল হক, উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক প্রভাষক মিনহাজুল হক সরকার শিবলী, জয়পুরহাটের বিশিষ্ট বাটমিন্টন খেলোয়াড় ইয়াছিন আলী সাজু, মাহীব রেজা, শতাব্দী হেমরম জ্যোতি। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক অধ্যক্ষ শহীদুল ইসলাম, ধামইরহাট প্রেসক্লাবের সভাপতি আব্দুল আজিজ, সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল বাবু, সাংবাদিক হারুন আল রশীদ, মাসুদ সরকার, প্রভাষক আবু হানিফ, সাবুবুর রহমান সাবু প্রমুখ। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
সাদা পাথর পর্যটন কেন্দ্রে ভ্রাম্যমান ডাস্টবিন স্থাপন
০৪,জানুয়ারী,সোমবার,সিলেট জেলা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ০৩ জানুয়ারি ২০২১ রোজ রবিবার বিকাল ৩ টায় সিলেট জেলা কোম্পানীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ কর্তৃক ভারত বাংলাদেশের সীমান্তবর্তী সাদা পাথর পর্যটন কেন্দ্র এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করার লক্ষ্যে ভ্রাম্যমান ডাস্টবিন স্থাপন করা হয়। ভ্রাম্যমান ডাস্টবিন স্থাপন অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ কোম্পানিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগকে আন্তরিক ধন্যবাদ জানান এবং পর্যটন কেন্দ্র এলাকা পরিস্কার পরিচ্ছন্ন থাকলে পর্যটকরা সাদা পাথর এলাকায় ভ্রমন করতে আরো বেশি আকৃষ্ট হবে। কোম্পানিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ'র ব্যতিক্রমধর্মী এই উদ্যোগ সংগঠনের ভাবমূর্তি উজ্জ্বল করবে মর্মে আশা প্রকাশ করেন তিনি। অনলাইনে সংযুক্ত হয়ে সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন বাংলাদেশ ভারতের সীমান্তবর্তী সাদা পাথর পর্যটন কেন্দ্র এলাকায় দীর্ঘদিন যাবৎ যত্রতত্র ময়লা আবর্জনা ফেলে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশ সৃষ্টি হওয়ায় পর্যটকরা সাদা পাথর পর্যটন এলাকা ভ্রমনে নিরুৎসাহিত হয়ে পড়ে। নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যের অন্যতম দর্শনীয় স্থান সাদা পাথর পর্যটন এলাকায় ভ্রাম্যমান ডাস্টবিন স্থাপন করে পরিস্কার পরিচ্ছন্নতা সৃষ্টিতে অবদান রাখায় কোম্পানিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান। এর ফলে পর্যটকরা সাদা পাথর পর্যটন কেন্দ্র ভ্রমনে আরো উৎসাহিত হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন তিনি। জননেত্রী শেখ হাসিনার নির্দেশ পালনে স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মী সবসময় মানুষের পাশে আছে এবং থাকবে। এসময় আরো বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি সুব্রত পুরুকায়স্থ, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফসার আজিজ সাধারণ সম্পাদক জালাল উদ্দীন ফয়েজ , কোম্পানিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নাজিম উদ্দীন। আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা ও কোম্পানিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ এর বিপুল সংখ্যক নেতাকর্মী।
কষ্ট দূর হলো ২ হাজার শীতার্তের
০৩,জানুয়ারী,রবিবার,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: লক্ষ্মীপুরে ফরিদা-মাসুমা জনকল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে দুই হাজার শীতার্তের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। রোববার (৩ জানুয়ারি) বেলা ১১টার দিকে ট্রাস্টের চেয়ারম্যান ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি উপ-উপাচার্য (শিক্ষা) ড. এ এস এম মাকসুদ কামাল তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের লাহারকান্দি এলাকায় এ কম্বল বিতরণ করেন। ট্রাস্ট সূত্র জানায়, প্রচন্ড ঠান্ডায় নিম্ন আয়ের মানুষ শীতবস্ত্র কিনতে পারেন না। মহামারি করোনার প্রকোপেও তাদের জীবন আরও বিপর্যস্ত। এ শীতার্তদের পাশে ফরিদা-মাসুমা জনকল্যাণ ট্রাস্ট এগিয়ে এসেছে। গত কয়েকদিন ট্রাস্টের উদ্যোগে সদর উপজেলার লাহারকান্দি, হাজিরপাড়া, ভাঙ্গাখাঁ, মান্দারী ও দক্ষিণ হামছাদী ইউনিয়সহ লক্ষ্মীপুর পৌরসভার বিভিন্ন এলাকায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। ট্রাস্টের চেয়ারম্যান ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, আমাদের সকলের উচিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত। শীতর প্রকোপ আর করোনা মহামারির এ সময়ে নিম্ন আয়ের মানুষগুলো ভালোর কথা সকল বিত্তশালীরই ভাবা উচিত।
ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে শিশুসহ ৭ জন নিহত
০৩,জানুয়ারী,রবিবার,ময়মনসিংহ প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ময়মনসিংহ-নেত্রকোনা আঞ্চলিক সড়কের গাছতলা নামক স্থানে বাস ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে শিশুসহ সাতজন নিহত হয়েছেন। রোববার (৩ জানুয়ারি) দুপুরে নেত্রকোনা থেকে ঢাকাগামী শাহজালাল পরিবহনের একটি বাসের সঙ্গে নেত্রকোনাগামী একটি সিএনজির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান সাতজন। নিহতদের মধ্যে তিনজন পুরুষ, তিনজন নারী ও এক শিশু রয়েছেন। তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। এখন উদ্ধারকাজ চলছে।
২০০ জন প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাচ্ছি- ভ্যান চালক সেলিম শরীফ!!
০১,জানুয়ারী,শুক্রবার,টুটুল বিশ্বাস,রাজৈর প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজ বিনির্মাণে সেবা ও সুযোগ প্রান্তজনে- এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মাদারীপুর জেলার রাজৈর উপজেলায় (২ জানুয়ারি) শনিবার সকাল ১০টায় জাতীয় সমাজসেবা দিবস ২০২১ উপলক্ষ্যে বর্ণাঢ্য Railly ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো:আনিসুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজৈর উপজেলা চেয়্যারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: আ: মোতালেব মিয়া,বিশেষ অতিথি উপজেলা কৃষি কর্মকর্তা ফরহাদুল মিরাজ, সমাজবেসা কর্মকর্তা ফজলুল হক ছলাকার, এ্যাড সম্ভুনাথ পান্ডে, সাংবাদিক জাহাঙ্গীর আলম,সাংবাদিক টুটুল বিশ্বাস,সাংবাদিক সুজন হোসেন রিফাত,রাজৈর থানার প্রতিনিধি এসআই আবু কাওসার, মেহদী হাসান,শাখারপাড় প্রতিবন্ধী সেবা ও কল্যান সংস্থার প্রতিষ্ঠাতা সেলিম শরীফ ও সমাজসেবার সদ্যসরা প্রমুখ। এসময় রাজৈরের শাখারপাড় প্রতিবন্ধী সেবা ও কল্যান সংস্থার প্রতিষ্ঠাতা ভ্যান চালক সেলিম শরীফ বলেন, আমার মেয়ে একজন প্রতিবন্ধী শিশু আমি জানি এদের দুঃখ কস্টের কথা, সেই উদ্যোগে নিজ চেস্টায় নিজ অর্থায়নে ও স্থানীয়দের সহায়তায় ২০০ জন প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাচ্ছি, এঅবস্থায় উপজেলার বিভিন্ন দফতরে সরকারি আর্থিক সাহায্যের দাবী জানান। এদাবীর প্রেক্ষিতে ইউএনও মো আনিসুজ্জামান জানান,পরিদর্শন করে আর্থিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
রাজৈরে বই বিতরণ ২০২১
০১,জানুয়ারী,শুক্রবার,টুটুল বিশ্বাস,রাজৈর প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ এই শ্লোগান সামনে রেখে শুক্রবার (১ জানুয়ারি) সারা দেশের ন্যায় মাদারীপুর জেলার রাজৈর উপজেলায় সকাল ১২টায় রাজৈর বালিকা উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ ২০২১ অনুষ্ঠানের উদ্বোধন করেন ইউ এন ও আনিসুজ্জামান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বজলুল হক,রাজৈর বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মনীন্দ্রনাথ বাড়ৈ, সহকারী শিক্ষক নুর আলম, সাংবাদিক টুটুল বিশ্বাস,সাংবাদিক সজীব,শিক্ষকমন্ডলী,স্কুল ম্যানেজিং কমিটির সদস্যবিন্দ,অভিভাবকমন্ডলী, ছাত্র-ছাত্রী প্রমূখ। দুর্যোগময় করুনা ভাইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বল্প সংখ্যক ছাত্রীদের মাঝে বই বিতরণ করেন। জানাযায়, রাজৈর উপজেলায় ১৪০টি প্রাথমিক বিদ্যালয়, ৩১ টি মাধ্যমিক মাধ্যমিক বিদ্যালয়, ৭টি মাধ্যমিক মাদ্রাসায় সরকারি বই বিতরণ করছেন।
নরসিংদীতে বাসের ধাক্কায় প্রাইভেটকারের ৪ যাত্রী নিহত
০১,জানুয়ারী,শুক্রবার,নরসিংদী প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: নরসিংদীর বেলাবোতে যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। শুক্রবার (১ জানুয়ারি) বিকেল ৫টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী ও ভৈরবের সিমান্তবর্তী এলাকা দরিকান্দি নামক স্থানে এ ঘটনা ঘটে। বেলাবো থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাফায়েত হোসেন পলাশ বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ জানিয়েছে,ভৈরব থেকে যাত্রীবাহী একটি বাস ঢাকার দিকে যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা প্রাইভেটকারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই চারজন মারা যান। এ সময় আরও একজন আহত হন। তকে উদ্ধার করে ভৈরব হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এখনো পার্বত্য চট্টগ্রামে শান্তি নিয়ে ষড়যন্ত্র হয়: তথ্যমন্ত্রী
২৮ডিসেম্বর,সোমবার,রাঙামাটি প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পুরো দেশের শান্তি বিনষ্ট করার জন্য যেমন ষড়যন্ত্র হয়, এখনো পার্বত্য চট্টগ্রাম ও এই এলাকার শান্তি নিয়ে ষড়যন্ত্র হয়। দেশের উন্নয়ন ও শান্তিতে যারা খুশি নয়, পার্বত্যাঞ্চলের উন্নয়ন, স্থিতি এবং শান্তিতেও তারা খুশি নয়। সেই কারণে তারা নানা ষড়যন্ত্র করেন এবং সেটির বহিঃপ্রকাশ আমরা মাঝেমধ্যে দেখতে পাই। এ ব্যাপারে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। সোমবার (২৮ ডিসেম্বর) সকালে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগীতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, এখানে পূর্ববর্তী সরকার বিশেষ করে যখন বিএনপি ও এরশাদ ক্ষমতায় ছিল প্রকৃতপক্ষে তখন শান্তিচুক্তি করা ও বাস্তবায়নের জন্য হাতও দেওয়া হয়নি। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা শান্তিচুক্তি করেছেন এবং সেটি বাস্তবায়ন করে চলেছেন। বহু শরণার্থী যারা এখানে অশান্তির কারণে দেশত্যাগী হয়েছিল তাদেরকে ফিরিয়ে এনেছেন। যারা ভিন্নপথে গিয়েছিল তারা স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। এটি বঙ্গবন্ধু কন্যার কারণে সম্ভবপর হয়েছে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব সফিকুল আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, বাসন্তি চাকমা এমপি, ব্রিগেড কমান্ডার ফয়েজুর রহমান, দিঘীনালা উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম প্রমুখ। তথ্যমন্ত্রী বলেন, আজকে পুরো পার্বত্য চট্টগ্রাম বদলে গেছে, বাংলাদেশের অন্য এলাকার চেয়ে পার্বত্যাঞ্চলে উন্নয়নের ছোঁয়া প্রকৃতপক্ষে অনেক বেশি। কারণ এখানে সরকার অধিক মনযোগী। এর ফলে তিন পার্বত্য জেলার চিত্র বদলে গেছে। পার্বত্য চট্টগ্রামে শান্তিচুক্তি করা ও তার বাস্তবায়নের মাধ্যমে এখানে শান্তি স্থাপন করা হয়েছে। তিনি বলেন, পার্বত্যাঞ্চলসহ পুরো চট্টগ্রামে ট্যুরিজমের ব্যাপক সম্ভাবনা রয়েছে। এই সাইক্লিং ট্যুরের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের নাম এবং এখানকার ট্যুরিজমের যে সম্ভাবনা রয়েছে সেটা সমগ্র বিশ্বব্যাপী ছড়িয়ে পড়বে। পৃথিবীর অনেক দেশ ট্যুরিজমকে কাজে লাগিয়ে তাদের উন্নয়ন ঘটিয়েছে। আমাদের দেশে ট্যুরিজমের যে ব্যাপক সম্ভাবনা রয়েছে তা যদি আমরা কাজে লাগাতে পারি তাহলে অনেক বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারি। সেজন্য প্রয়োজন অবকাঠামোগত উন্নয়ন। সেটি আমাদের সরকার অনেক করেছেন। শান্তি স্থিতিও প্রয়োজন, সমস্ত কিছু মিলে এই সম্ভাবনাকে কাজে লাগাতে পারলে দেশ এগিয়ে যাবে। করোনা ভাইরাসের মধ্যেও যখন সমস্তকিছু স্তব্দ, তখন মুজিব শতবর্ষকে স্মরণীয় করে রাখতে মাউন্টেন বাইকিংয়ের আয়োজনের জন্য পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়কে ধন্যবাদ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, অপরূপ শোভায় শোভিত সাজেক ভ্যালি, পুরো পার্বত্য চট্টগ্রামসহ বাংলাদেশ অপরূপ শোভায় শোভিত। এখানে সাইক্লিং করার যে তৃপ্তি, যারা সাইক্লিং করেন তারা ছাড়া অন্য কেউ বলতে পারবে না। আমি ছাত্রজীবনে নিজেও সাইকেল চালিয়ে ইউনিভার্সিটি যাওয়া আসা করতাম। সে কারণে আমি নিজেও সাইক্লিংয়ের ভক্ত, ঢাকা শহরে নানা দাবিতে ও পরিবেশ সংরক্ষণসহ বিভিন্ন সাইকেল Raillyতে আমি নিয়মিত অংশগ্রহণ করি। তিনি বলেন, সমুদ্রপৃষ্ঠ থেকে ১৮শ ফুট উপরের সাজেক থেকে রওনা দিয়ে পুরো উঁচু নিচু ৩শ কিলোমিটার পাহাড় পাড়ি দিয়ে তারা থানচি পৌঁছুবেন, এটি সহজ কথা নয়। মাউন্টেন সাইক্লিং যে কেউ পারে না। আমি আনন্দিত হয়েছি এই প্রতিযোগীতায় প্রায় ৭শ জন আবেদন করেছিল। এর মধ্যে ফাইনালি নেওয়া হয়েছে ৫৫ জনকে। ড. হাছান মাহমুদ বলেন, আজকে বাংলাদেশের তরুণদের যদি আমরা গড়ে তুলতে চাই, তাহলে ক্রীড়া প্রতিযোগীতাসহ সাইক্লিংয়ের কোনও বিকল্প নেই। সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি ও মাদকের হিংস্র থাবা থেকে তরুণদের বের করে আনার জন্য ব্যাপক আকারে ক্রীড়া প্রতিযোগীতা, সাইক্লিং ট্যুরসহ সাংস্কৃতিক কর্মকাণ্ড আয়োজন করার বিকল্প নেই।
পঞ্চগড়ে টানা ৯ দিন ধরে বইছে মৃদু শৈত্যপ্রবাহ
২৬ডিসেম্বর,শনিবার,পঞ্চগড় জেলা প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: শীতের জেলা পঞ্চগড়ে টানা ৯ দিন ধরে মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। শনিবার (২৬ ডিসেম্বর) সকালে সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এদিকে টানা ৯ দিন ধরে মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহে জনজীবনে দুর্ভোগ দেখা দিয়েছে। সদর হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে শিশু ও বয়স্কদের মধ্যে নিউমনিয়াসহ শীতজনিত রোগের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। শীতের কারণে খেটে খাওয়া মানুষের দৈনন্দিন আয় কমে গেছে। তবে গত কয়েক দিনের মত শনিবারও সকালের পর ঝলমলে রোদ দেখা গেছে। দিনের তাপমাত্রা বৃদ্ধি পেলেও দুপুরের পর থেকে উত্তরের হিমেল বাতাসের কারণে কনকনে ঠাণ্ডা অনুভূত হচ্ছে। আর বিকেলের পর শুরু হচ্ছে শৈত্যপ্রবাহ। তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, বর্তমানে পঞ্চগড় ও তেঁতুলিয়ায় মৃদু শৈত্যপ্রবাহ চলেছে। সর্বনিম্ন তাপমাত্রা ৮-১০ এর মধ্যে অবস্থান করায় মৃদু শৈত্যপ্রবাহ বলা হচ্ছে। শনিবার সকাল ৯টায় সর্বনিম্ন ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন বলেন, শীত মোকাবিলায় সরকারি-বেসরকারিভাবে দুঃস্থ ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও শুকনো খাবার বিতরণ করা হচ্ছে। সরকারিভাবে এ পর্যন্ত প্রায় ২২ হাজার কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। পাশাপাশি শীতবস্ত্র ক্রয়ের জন্য পাঁচ উপজেলায় ছয় লাখ টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে। এই অর্থ শীতবস্ত্র ক্রয় ও বিতরণ কার্যক্রমে ব্যয় হচ্ছে।

সারা দেশ পাতার আরো খবর