যানজট নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে চট্টগ্রাম ডিসি ট্রাফিক (উত্তর)
নব নিযুক্ত চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের ডিসি ট্রাফিক (উত্তর) হারুন উর রশীদ হাজারী বলেছেন, চট্টগ্রাম নগরী ছোট হলেও জনবসতি অনেক বেশী। নগরীর ট্রাফিক ব্যবস্থাকে আরো সুন্দর করে সাজানো হবে এবং যানজট মুক্ত নগরী গড়ে তোলার জন্য চেষ্টা অব্যাহত থাকবে। অদ্য দুপুর ২টায় ডিসি ট্রাফিক উত্তর অফিসে নবনিযুক্ত ডিসি ট্রাফিক মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানাতে গেলে অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন ১৪৪১এর নেতৃবৃন্দকে তিনি উপরোক্ত কথা বলেন। চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ডিসি ট্রাফিকের সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং নব নিযুক্ত ডিসি মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় অন্যান্যদের মাধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মোঃ সোলায়মান, লাইন সম্পাদক মোঃ সিরাজ, মোঃ ইমরান, অফিস সম্পাদক মোঃ হারুন, চকবাজার থানা কমিটির সাধারণ সম্পাদক হাজ্বী মোঃ শফিকুল ইসলাম, মাঝিরঘাট শাখা সভাপতি মোঃ বশির, জাকির ও ফিরিঙ্গীবাজার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ হাসান এবং সদরঘাট শাখার কামাল উদ্দিন ভান্ডরী প্রমুখ। সৌজন্যে সাক্ষাতের সময় ইউনিয়নের নেতৃবৃন্দ নবনিযুক্ত ডিসি ট্রাফিক (উত্তর) হারুন উর রশীদ হাযারীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। প্রেস বিজ্ঞপ্তি
ট্রাকের ধাক্কায় অটোরিকশাযাত্রী নিহত লক্ষ্মীপুরে
লক্ষ্মীপুরে মালবাহী ট্রাকের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশার যাত্রী শাহজাহান নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন নিহতের স্ত্রীর ঝুমুর বেগমও। সোমবার সকালে সদর উপজেলার মজুচৌধুরীরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহজাহান চাঁদপুর জেলার মতলব উপজেলার শমশের আলীর ছেলে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সকালে মজুচৌধুরীরহাট থেকে ব্যাটারিচালিত অটোরিকশাযোগে লক্ষ্মীপুর আসার পথে বিপরীত দিক থেকে আসা একটি মালবাহী ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করেন। কর্ত্যবরত চিকিৎসক শাহজাহনের অবস্থা অবনতি দেখে তাকে নোয়াখালী হাসপাতালে পাঠান। পরে নোয়াখালী নেওয়ার পথে তিনি মারা যান। সদর থানার অফিসার ইনচার্জ মো. লোকমান হোসেন ঘটনাটি নিশ্চিত করে জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।
ইয়াবাসহ যুবক আটক নোয়াখালীতে
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে আবুল বাশার প্রকাশ বাবুল বাবু (৩০) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে ১২৫ পিস ইয়াবা ও ৩টি মোবাইল জব্দ করা হয়। সোমবার সকালে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় র‌্যাব। আটক আবুল বাশার উপজেলার ভবভদ্রী গ্রামের করিম উদ্দিন ব্যাপারী বাড়ীর মৃত আবুল কালাম আজাদের ছেলে। র‌্যাব-১১ সিপিসি-৩ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার নরেশ চাকমা জানান, রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তিনি এবং এএসপি মো. ইকবাল হোসেনের নেতৃত্বে র‌্যাব-১১ এর একটি দল ভবভদ্রী গ্রামের অভিযান চালায়। এসময় এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী আবুল বাশারকে ১২৫ পিস ইয়াবা ও মাদক বিক্রির কাজে ব্যবহৃত ৩টি মোবাইল’সহ আটক করা হয়। তিনি আরো জানান, আটক আবুল বাশারের বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় পূর্বের একটি মামলা রয়েছে। এই ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরো একটি মামলার প্রস্তুতি চলছে।
হরতাল চলছে রাঙ্গামাটিতে
পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদের ডাকে রাঙ্গামাটিতে সোমবার সকাল থেকে ৪৮ ঘণ্টার হরতাল পালিত হচ্ছে। খাগড়াছড়ির মাটিরাঙায় অপহৃত তিন বাঙালি যুবককে জীবিত উদ্ধার, মাইক্রোবাস চালক সজীব হাওলাদের খুনিদের গ্রেফতার ও পার্বত্যাঞ্চলে ইউপিডিএফ-জেএসএসের সশস্ত্র রাজনীতি নিষিদ্ধের দাবিতে গত শনিবার তিন পার্বত্য জেলায় হরতালের ডাক দেয় সংগঠনগুলো। হরতালের সমর্থনে সোমবার সকাল থেকে শহরের অভ্যন্তরীণ একমাত্র যোগাযোগের মাধ্যম অটোরিকশা চলাচল করতে দেখা যায়নি। এছাড়া ছেড়ে যায়নি খাগড়াছড়ি-বান্দরবান-চট্টগ্রামগামী দূরপাল্লার কোনো যানবাহন। জেলা সদরের সাথে নৌ-পথের ছয় উপজেলাতেও নৌ-চলাচল বন্ধ রয়েছে। এদিকে, হরতালের সমর্থনে শহরের মানিকছড়ি এলাকায় পিকেটিং করেছেন সংগঠনের নেতাকর্মীরা। অন্যদিকে, হরতালে সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ। শহরে আইনশৃঙ্খলা বাহিনীর টহল দিতেও দেখা যাচ্ছে। কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) সত্যজিৎ বড়ুয়া জানান, হরতালের কারণে সকাল থেকে কোথাও পিকেটিং কিংবা কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা লক্ষ করা যায়নি। জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে। উল্লেখ্য, গত ৪ মে দুবৃর্ত্তদের গুলিতে নিহত রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর আহ্বায়ক তপন জ্যোতি চাকমাসহ জনসংহতি সমিতির নেতাকর্মীদের বহনকারী গাড়ি বহরে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে মাইক্রোবাস চালক মো. সজিবসহ ৫ জন নিহত হন। এতে আরো আটজন আহত হয়েছেন। গত ১৬ এপ্রিল খাগড়াছড়ি জেলার মহালছড়ির মাইসছড়ি এলাকায় কাঠ কিনতে গিয়ে অপহৃত হন মাটিরাঙা উপজেলার পিকআপভ্যান চালক বাহার মিয়া, কাঠ ব্যবসায়ী সালাহ উদ্দিন ও মহরম আলী।
৯ মাদকসেবীকে সাজা র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতে
ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর ভ্রাম্যমাণ আদালতে ৯ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৩০০ গ্রাম গাঁজা ও ২লিটার দেশীয় মদ। রবিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত জেলা শহরের পৌরসভার আশপাশ এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ব্রাহ্মণবাড়িয়ার সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা। র‍্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, ভ্রাম্যমাণ আদালতে আটকের পর ৯ জন মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্তদের মধ্যে জেলার শহরের মধ্যপাড়ার আনোয়ার হোসেনের ছেলে কামাল মিয়া(৪২), শিমরাইলকান্দির আলী আকবরের ছেলে সুমন মিয়া (৩৪), উপজেলার শাহবাজপুরের মৃত তাজুল ইসলাম ছেলে সেলিমকে (২৮) ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৭ দিনের কারাদণ্ড। এছাড়া পৈরতলার হাবীব মিয়ার ছেলে জোনাইদ মিয়া (২৫) কে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে। পশ্চিম ফুলবাড়িয়ার ফরিদ মিয়ার ছেলে সাদির মিয়া (৪০), শান্তিবাগের মাহির মিয়ার ছেলে সিদ্দিক মিয়া (৪২), উত্তর পৈরতলার নজিমুদ্দিনের ছেলে আনোয়ার হোসেন (৪২), কান্দিপাড়ার রশিদ মিয়ার ছেলে সাচ্চু মিয়া(৪৫) ও ফুলবাড়িয়ার আবরু মিয়ার ছেলে আবু সামাদ (৪৯)কে ৭দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।
পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ছাত্রীর আত্মহত্যা
এসএসসি পরীক্ষার ফলাফলে অকৃতকার্য হওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে মীম (১৫) নামে এক শিক্ষার্থী বিষপানে আত্মহত্যা করেছে। রবিবার বিকেলে উপজেলার মানিকপুর ইউনিয়নের মায়ারামপুর গ্রামে এ ঘটনাটি ঘটে। মীম গ্রামের সেলিম মিয়ার মেয়ে। সে বাঞ্ছারামপুর ওমর আলী উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা দিয়ে ছিল। স্থানীয় সূত্র জানা যায়, দুপুরে স্কুলে এসএসসি ফলাফল ঘোষণা পর মীম জানতে পারে সে অকৃতকার্য হয়েছে। সে বাড়িতে ফিরে লুকিয়ে ইঁদুর মারার বিষ খায়। স্বজনরা বিষয়টি আঁচ করতে পেরে তাকে অনেক ডাকাডাকি করে। পরে দরজা খুলে মীমকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মানিকপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রহিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি দুঃখজনক। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মরদেহ বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে।
তাসফিয়া হত্যাকাণ্ডে আসামিকে ১০ দিনের জিজ্ঞাসাবাদের অনুমতি
সুজন আচার্য্য,আদালত প্রতিনিধিঃ চট্টগ্রামের আলোচিত তাসফিয়া হত্যাকাণ্ড নিয়ে গ্রেফতারকৃত আসামি আদনান মির্জাকে আজ আদালতে সোপর্দ করে পুলিশ। পুলিশ দশ দিনের রিমান্ড চাইলে বিজ্ঞ আদালত বলেন, মামলার তদন্তকারী দাখিলের রিমান্ডের মহানথি পর্যালোচনা করিয়া রিমান্ডের পক্ষে-বিপক্ষের উভয় পক্ষের বক্তব্য শুনিয়া নথি পৃষ্ঠে অভিযুক্ত একজন ১৬ বছরের শিশু হাওয়ায় খাসকামরায় নিবিড় ভাবে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। মামলার ঘটনা ও পারিপার্শ্বিকতার সার্বিক বিবেচনায় মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তত্ত্বাবধায়ক কিশোর উন্নয়ন গাজীপুর এর উপস্থিতিতে মহামান্য উচ্চ আদালতের নির্দেশনা ও আইনের বিধি মোতাবেক রিমান্ডের আবেদন পরিবর্তিত ভাবে নিয়ে অভিযুক্ত শিশুকে জিজ্ঞাসাবাদের অনুমতি গণ্যে মঞ্জুর করেন। জিজ্ঞাসাবাদ শেষে আসামিকে দশদিনের কার্যদিবসের মধ্যে জিজ্ঞাসাবাদ প্রতিবেদন আদালতে দাখিলের জন্য আই ও কে নির্দেশ দেয়া হয়। আদেশের কপি পুলিশ কমিশনার গাজীপুর আই ও কে প্রদান করা হয়েছে।
ইউনুছ তালুকদারের ১ম মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল
রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি, লালানগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম ইউনুছ তালুকদারের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাঙ্গুনিয়া উপজেলা ও পৌরসভা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রাঙ্গুনিয়া উপজেলা বিএনপি নেতা সাবেক মেয়র নুরুল আমিন এর সভাপতিত্বে এবং উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক নিজামুল হক চৌধুরী তপন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ইঞ্জিঃ বেলায়েত হোসেন। বিশেষ অতিথি ছিলেন এড. কামাল চৌধুরী, নুর মোহাম্মদ, ইউসুফ চৌধুরী, হাবিবুর রহমান। আরো উপস্থিত ছিলেন সাদেক তালুকদার, জাহাঙ্গীর চেয়ারম্যান, নিয়াজ তালুকদার, লিয়াকত আলী মেম্বার, আহসান উল্লাহ মেম্বার, মো: জাফর মজিদ, উত্তর জেলা যুবদল নেতা এম. শাহজান শাহিল, শাহ্ আলম, জেলা ছাত্রদল নেতা শাহাদাত মির্জা, হাসান, আজগর, আসাদ কাজল, জাহেদ, মনির, করিম, লোকমান, রিয়াজ উদ্দিন তালুকদার, রোকন, লিমন চৌধুরী বাপ্পা, রবি রাশেদ, এনামুল হক, রাসেল, ইলিয়াছ, মহিম, আরমান, ইকবাল প্রমুখ। দোয়া মাহফিল ও আলোচনা সভা শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে মুনাজাত করা হয়। আলোচনা সভায় ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন বলেন, মরহুম ইউনুছ তালুকদারের মত রাজনীতিবিদ যুগে যুগে একজনই সৃষ্টি হয় এবং নতুন প্রজন্মকে তাঁর জীবনী ও আদর্শ অনুসরণ করার জন্য আহ্বান জানানা। প্রেস বিজ্ঞপ্তি
ময়লা আবর্জনা পরিস্কার করলেই নগরবাসী জলাবদ্ধতার অভিশাপ থেকে মুক্তি পাবে না
চট্টগ্রাম নগরবাসীর দীর্ঘদিনের দুঃখ জলাবদ্ধতার অভিশাপ থেকে মুক্তি, নগরীর সকল সড়ক সংস্কারের দাবীতে আজ ৬ মে ২০১৮ দুপুর ১১.৩০ ঘটিকা থেকে দীর্ঘ ৩ ঘন্টা মানববন্ধন কর্মসূচী পালিত। চট্টগ্রাম গণঅধিকার মহিলা ফোরামের উদ্যোগে পুরাতন চান্দগাঁও থানার সামনে এক বিশাল মানববন্ধন কর্মসূচী পালিত হয়। ফোরামের সভানেত্রী ফারহান আকতার এর সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদিকা মুমতাহিনা আবিদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম গণঅধিকার ফোরামের কেন্দ্রীয় মহাসচিব এম.এ হাশেম রাজু। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম গণঅধিকার ফোরামের যুগ্ম মহাসচিব জাফর আহমেদ। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম গণঅধিকার ফোরামের ছাত্র বিষয়ক সম্পাদক প্রাক্তন ছাত্রনেতা এস.এম. মোশারফ উদ্দিন, বক্তব্য রাখেন চট্টগ্রাম গণঅধিকার ফোরামের যুব বিষয়ক সম্পাদক মনসুর আলম, সহ-সম্পাদক জানে আলম, সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলমগীর, চট্টগ্রাম গণঅধিকার ছাত্র ফোরামের যুগ্ম সম্পাদক আবু ছৈয়দ রাসেল, চগঅফো এর সহ-সম্পাদক ওমর ফারুক, শাহেদুল ইসলাম, এস.এম. মামুন, মোহাম্মদ শাহজাহান, জয়নাল আবেদীন, ফজল কবির, রাশেদ কামাল, মহিলা ফোরামের সহ সম্পাদিকা উম্মে মুনতাসাওয়াল, সহ সাংগঠনিক সম্পাদিক উম্মে তারানা, সহ প্রচার সম্পাদক কাশ্শিম বেগম, সহ যোগাযোগ সম্পাদক উম্মে শাওন, সহ সাংগঠনিক সম্পাদক তানজু আকতার, সহ সাংগঠনিক সম্পাদক শাহানাজ বেগম, সহ কল্যাণ সম্পাদক মিতু আক্তার, সহকারী সম্পাদক রিনা বেগম, অফিস সম্পাদক রিয়া সুলতানা, কেন্দ্রীয় সদস্য রানী বেগম, সাদমান শাহরিয়ার, ইয়াসমিন আরমান, রোকন উদ্দিন, রনি, জাহেদ, ইসলাম, লোকমান, রুবেল, সাকিব, জাহেদুল ইসলাম, তকির, নাঈম প্রমূখ। প্রধান অতিথির বক্তব্যে চগঅফোর মহাসচিব এম.এ হাশেম রাজু বলেন, প্রভাবশালীদের দখলে থাকা নদী-নালা-খাল- রাস্তা উদ্ধার না করে, লোক দেখানো ময়লা আবর্জনা পরিস্কারের নামে জনগণের ঘাম জড়ানো বরাদ্ধকৃত টাকা হইতে ৫০০ কোটি টাকা খরচ করে জলের টাকা জলে ফেলে দেওয়া ছাড়া নগরবাসীর কোন উপকারে আসবে না। অথচ ঐ টাকা দিয়ে শহরের অধিকাংশ সড়ক নতুন করে নির্মাণ করা যেত। দীর্ঘদিন যাবৎ নগরের অধিকাংশ সড়ক চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে আছে। সেইদিকে সিটি কর্পোরেশন এবং সিডিএর কোন নজর নাই। তিনি আরো বলেন বহদ্দারহাট থেকে কালুরঘাট সড়কটি দিয়ে সিডিএর চেয়ারম্যান সাহেব প্রায় সময় চলাফেরা করেন। সড়কটির বেহাল অবস্থা তিনি চোখ দিয়ে দেখেও দেখেন না। ৬০ লক্ষ নগরবাসীকে জলাবদ্ধতার অভিশাপ থেকে মুক্তির লক্ষে প্রথমে কর্ণফুলী নদী ড্রেজিং করার পাশাপাশি নগরীর ৫৭টি ছোট-বড় খাল খনন না করে ময়লা আবর্জনা পরিস্কার করে নগরবাসীকে জলজট থেকে মুক্তি দেওয়ার সম্ভব নয়। প্রধান বক্তা চগঅফোর যুগ্ম মহাসচিব জাফর আহমেদ বলেন নগরবাসী নিয়মিত ট্যাক্স প্রদান করেন অথচ সেবা হইতে বঞ্চিত। এইভাবে একটি বাণিজ্যিক রাজধানী চলতে পারে না। মানুষের কষ্টের ভাষা বুঝার চেষ্টা করুন, নগরবাসী বড়ই কষ্টে আছে। বিশেষ বক্তা এস.এম. মোশারফ উদ্দিন বলেন জলাবদ্ধতার অভিশাপ থেকে মুক্তি দিতে না পারলে সিডিএর চেয়ারম্যান সাহেব দায়িত্ব ছেড়ে দিন। কথাছিল নগরবাসীকে জলাবদ্ধতার হাত থেকে কিছুটা হলেও রেহাই দিবেন। চগঅফোর সভানেত্রীর বক্তব্যে ফারহান আকতার বলেন চট্টগ্রাম শহরের অধিকাংশ সড়কে রিক্সাই চলে না, ফলে মা-বোনের ডেলীভারী অথবা গুরুতর অসুস্থ রোগীকে সময়মতো চিকিৎসা নেওয়া থেকে বঞ্চিত ফলে অকালেই মৃত্যুবরণ করতে হচ্ছে। অথচ এই নগরী প্রাচ্যের রাণী হিসেবে পৃথিবীতে পরিচিত। মেয়র সাহেব নির্বাচনের আগে অঙ্গীকার করেছিলেন হেলদি সিটি, মেগা সিটি, ক্লিন সিটি, গ্রিন সিটি উপহার দিবেন। হ্যা তিনি দিয়েছেন জলজট, যানজট, ময়লা আবর্জনা, মশার যন্ত্রনা, ধুলিবালির শহর। আজ নগরীর অধিকাংশ জনসাধারণ বসবাসের সুস্থ পরিবেশ নাই বললেই চলে। আইনশঙ্খলার চরম অবনতি। প্রেস বিজ্ঞপ্তি

সারা দেশ পাতার আরো খবর