পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শরীয়তপুরে নিহত ২
অনলাইন ডেস্ক: শরীয়তপুর সদর উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জাহাঙ্গীর আকন (৪০) ও রাসেল হাওলাদার (৩২) নামে দুই যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত দুই যুবক আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলাসহ বিভিন্ন মামলা রয়েছে। রোববার (১৩ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে সদর উপজেলার দেওভোগ গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। আহতরা হলেন শরীয়তপুর ডিবি পুলিশের এএসআই সোহাগ, কনস্টেবল রাসেল ও মাসুম শেখ। পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জমান জানান, ঢাকা উত্তর গোয়েন্দা শাখার পুলিশ এজহারভুক্ত ওই দুই আসামিকে ঢাকা থেকে আটকের পর শুক্রবার পালং থানা পুলিশ তাদের নিজ হেফাজতে নিয়ে আসে। পরে মামলার অপর আসামি সোহেল ঘরামীকে ধরতে তাদের নিয়ে বিভিন্ন জায়গায় অভিযান চালায় জেলা গোয়েন্দা ও পালং মডেল থানার পুলিশ। তিনি জানান, রোববার রাত আড়াইটার সময় দেওভোগ গ্রামে তাদের নিয়ে অস্ত্র উদ্ধার ও অপর আসামিকে ধরার জন্য অভিযানে গেলে ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ককটেল নিক্ষেপ করে ও গুলি ছোড়ে। এ সময় ডাকাত জাহাঙ্গীর ও রাসেল দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাতরা পিছু হটতে বাধ্য হয়। পরে স্থানীয় উৎসুক জনতা ঘটনাস্থলে আসলে তাদের উপস্থিতিতে তল্লাশি চালিয়ে জাহাঙ্গীর ও রাসেলকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। সেখান থেকে একটি ওয়ান শুটারগান, ৯টি ককটেল, ৮টি রামদা, ২টি ছুরি, ৩টি চায়নিজ কুড়াল ও গ্রিল কাটার একটি কেচি উদ্ধার করা হয়। ওসি বলেন, পরে পুলিশ গুলিবিদ্ধ দুজনকে চিকিৎসার জন্য শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহতরা একাধিক ডাকাতি মামলার আসামি এবং আন্তঃজেলা ডাকাত দলের চিহ্নিত সদস্য। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
ঝিনাইদহে সামাজিক সমস্যা বিরোধী সমাবেশ অনুষ্ঠিত
ঝিনাইদহে সামাজিক সমস্যা বিরোধী সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে শৈলকুপা উপজেলা পরিষদ চত্বরে এ সমাবেশের আয়োজন করে উপজেলা প্রশাসন। শৈলকুপা উপজেলা নির্বাহী অফিসার উসমান গণীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন সোনা, ঝিনাইদহ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মকবুল হোসেন, শৈলকুপা উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা নাসরিন লিপি। এছাড়াও সমাবেশে স্থানীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। এসময় উপজেলা থেকে মাদক, বাল্যবিবাহ, দূর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক এবং ভিক্ষাবৃত্তির বিরুদ্ধে সামাজিক সচেতনতা বাড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান বক্তারা। পরে জমি আছে ঘর নাই, নিজ জমিতে গৃহ নির্মান প্রকল্পের ৫ জনকে ঘরের তালা চাবি ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।প্রেস বিজ্ঞপ্তি
আগুন লেগে পুড়লো ৩০ দোকান ভোলায়
অনলাইন ডেস্ক: ভোলায় আগুন লেগে পুড়ে গেছে একটি বাজারের অন্তত ৩০টি দোকান। শনিবার (১২ জানুয়ারি) রাত পৌনে ১০টার দিকে সদর উপজেলার জংশন বাজারে এ অগ্নিকাণ্ড হয়। ভোলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. জাকির হোসেন জানায়, ইলেক্ট্রনিকসের দোকানে হঠাৎ করে আগুন লাগে। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে আশপাশের দোকানে। এ সময় স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে ইলেক্ট্রনিক দোকান, পোশাক, মুদি ও স্টেশনারিসহ পুড়ে যায় অন্তত ৩০টি দোকান। ক্ষতিগ্রস্ত হয় বিপুল পরিমাণ মালামাল। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানায় ফায়ার সার্ভিস।
দুই গুলিবিদ্ধ লাশ,নাফ নদের পাড়ে
অনলাইন ডেস্ক: কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদের তীরবর্তী একটি এলাকা থেকে গুলিবিদ্ধ অজ্ঞাত দুই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে বলে তথ্য দিয়েছে পুলিশ। আজ শনিবার সকাল ৮টার দিকে নাফ নদের হ্নিলা পয়েন্ট এলাকা থেকে এ দুটি লাশ উদ্ধার করা হয় বলে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ দাবি করেছেন। ওসির আরো দাবি, ধারণা করা হচ্ছে, ওই দুই ব্যক্তি মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে বাংলাদেশে প্রবেশ করছিলেন। এ সময় দুটি পক্ষের মধ্যে গোলাগুলিতে ওই দুই ব্যক্তি নিহত হন। লাশ দুটির পাশ থেকে ৫০টি ইয়াবা উদ্ধার করা হয়েছে বলেও দাবি করেন ওসি। তিনি জানান, লাশ দুটির পরিচয় জানার চেষ্টা চলছে।
ট্রাককে ট্রেনের ধাক্কা!
অনলাইন ডেস্ক: রাজধানীর মগবাজার রেললাইনের ওপর বিকল হওয়া একটি ট্রাক ট্রেনের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে। দুই দফায় দুটি ট্রেন ট্রাকটিকে ধাক্কা দেয়। শনিবার (১২ জানুয়ারি) ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। স্থানীয়রা জানান, ভোরে মগবাজার রেলগেট পার হওয়ার সময় ওই ট্রাকটির ইঞ্জিন বিকল হয়ে যায়। বেশ কিছুক্ষণ চেষ্টা চালানোর পরও ট্রাকটি সচল করা সম্ভব হয়নি। পরে চালক লাইনের ওপর রেখেই ট্রাক থেকে নেমে যান। ওই সময় সিলেট থেকে আসা জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি এসে ট্রাকটিকে ধাক্কা দিয়ে কমলাপুর রেলস্টেশনের দিকে চলে যায়। ট্রেনের ধাক্কায় ট্রাকটি রেললাইনের মাঝখানে চলে আসে। এর পরপরই কমলাপুর থেকে জামালপুরগামী বলাকা এক্সপ্রেস ট্রেন এসে ট্রাকটিকে ধাক্কা দিলে তা দুমড়ে মুচড়ে যায়। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক বলেন, ভোর ৫টার দিকে বলাকা এক্সপ্রেসের ধাক্কায় ট্রাকটি দুমড়ে মুচড়ে যায়। এ ঘটনায় এখন একটি লাইনে রেল চলাচল করছে। অপর লাইনে রেল চলাচল বন্ধ।