মহিউদ্দিন চৌধুরীর সফল অস্ত্রোপচার সম্পন্ন
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। সোমবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায় সিঙ্গাপুরে গ্ল্যানিগ্লেস হাসপাতালে ডায়ালাইসিস সাপোর্টের মাধ্যমে তার অস্ত্রোপচার (এনজিওগ্রাম) শুরু হয়। হাসপাতালের ওয়েবসাইটে মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসার বিবরণে এসব তথ্য পাওয়া যায়। তথ্য বিবরণীতে বলা হয়, মহিউদ্দিন চৌধুরীর এনজিওগ্রাম সোমবার বিকালে সম্পন্ন হয়। তিনি এই মুহূর্তে বড় ধরনের কোনো ঝুঁকির মধ্যে নেই। তার চিকিৎসা স্বাভাবিক ও সফলভাবে হচ্ছে। এনজিওগ্রাম করতে সব মিলিয়ে দুই ঘণ্টার বেশি সময় লেগেছে। এরপর তাকে ৪৮ ঘণ্টার জন্য নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। হাসপাতালটির সিনিয়র কার্ডিওলজিস্ট ডা. তান চং হিয়কের তত্ত্বাবধানে চলছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসা। চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে এবং আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, এনজিওগ্রাম শুরুর আগে হাসপাতালের জ্যেষ্ঠ কিডনি বিশেষজ্ঞ বাবার শরীরে ডায়ালাইসিসের সংযোগ স্থাপন করেন। এর মাধ্যমে ভবিষ্যতে বাবার কিডনি ডায়ালাইসিস সুবিধা হবে। তার বাবা এখন ঝুঁকিমুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকেরা।
মিলেনিয়াম হিউম্যান রাইটস এন্ড জার্নালিস্ট ফাউন্ডেশন এর পক্ষ থেকে পাহাড়তলী থানার নতুন অফিসার ই
২১শে নভেম্বর মঙ্গলবার মিলেনিয়াম হিউম্যান রাইটস এন্ড জার্নালিস্ট ফাউন্ডেশন (এমজেএফ) চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির পক্ষ থেকে পাহাড়তলী থানায় সদ্য যোগদানকৃত অফিসার ইনর্চাজ মোঃ রফিকুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। মোঃ লোকমান আলীর সভাপত্ত্বিতে শুভেচ্ছা প্রদানে আরো উপস্থিত ছিলেন সংস্থার জেলা কমিটির ভারপ্রাপ্ত মহাসচিব নীহার কান্তি দাশ, যুগ্ন মহা সচিব সাইফুল ইসলাম, নির্বাহী সদস্য টিংকু ভট্টাচার্য্য, মহানগর কমিটির চেয়ারম্যান মোঃ লোকমান আলী, মহাসচিব মৃদুল মজুমদার, সাংগঠনিক সচিব তছলিম কাদের চৌধুরী, সিনিয়র ভাইচ চেয়ারম্যান মোঃ জিয়া উদ্দিন কাদের চৌধুরী, উত্তর জেলা কমিটির চেয়ারম্যান মোঃ নূর নবী প্রমুখ। শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে অফিসার ইনর্চাজ মোঃ রফিকুল ইসলাম বলেন, পাহাড়তলী থানা এলাকার শান্তি শৃংখলা বজায় রাখতে সকল সহযোগীতা করিবেন।
ভেজাল দ্রব্য তৈরির বিপুল পরিমাণ কেমিক্যাল উদ্ধারঃ গ্রেফতার ১
চট্টগ্রামে ভেজাল যৌন উত্তেজক পানীয়, এনার্জি ড্রিংস, ভেজাল দ্রব্য প্রস্তুতের বিপুল পরিমাণ বিভিন্ন কেমিক্যাল ও সরঞ্জামসহ একজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বেলা পৌনে একটার দিকে চট্টগ্রামের কোতোয়ালী থানার রিয়াজউদ্দিন বাজার, চৈতন্যগলির চাঁদনী সুপার মার্কেট এর ৬ষ্ঠ তলার ৬নং রুমে বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতের নাম, মোঃ সোহেল। তার বয়স ২৮ বছর। সে চট্টগ্রামের সাতকানিয়ার কেওচিয়া ইউনিয়নের নয়াপাড়া গ্রামের মৃত মোঃ আব্দুস ছালামের ছেলে। গ্রেফতারের পর তার হেফাজত থেকে ৫০১৬ বোতল বিভিন্ন নামের ভেজাল যৌন উত্তেজক পানীয়, এনার্জি ড্রিংস ও ভেজাল দ্রব্য প্রস্তুতের বিপুল পরিমাণ বিভিন্ন কেমিক্যাল ও সরঞ্জাম উদ্ধার করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সোহেল ও তার অন্যান্য সহযোগীরা মিলে বিভিন্ন ধরনের ভেজাল দ্রব্য তৈরি করে চট্টগ্রাম শহরের বিভিন্ন স্থানে বিক্রি করত। গ্রেফতারকৃতের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা রুজু হয়েছে।
হামজারবাগ এলাকায় ট্রেনে কাটা পড়ে এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকায় ডেমু ট্রেনে কাটা পড়ে এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে। নিহত রাশেদ খান (৩৫) ওয়ান ব্যাংক মীরসরাই মিঠাছড়া বাজার শাখার প্রিন্সিপাল অফিসার ছিলেন। আজ মঙ্গলবার (২১ নভেম্বর) বেলা ১১টার দিকে রিক্সায় করে যাওয়ার সময় হামজারবাগ রেল ক্রসিং এ লাইনের সাথে রিক্সা চাকা আটকে গেলে চবিগামী ডেমু ট্রেনের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। গুরুত্বর আহতবস্থায় তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। নিহত রাশেদ মীরসরাই সদর ইউনিয়নের পূর্ব মিঠানালা গ্রামের মৃত মফিজুর রহমানের ছেলে। তিনি তার এক বছর বয়সী সন্তানকে নিয়ে ডাক্তার দেখাতে শহরে এসেছিলেন বলে তার পারিবারিক সুত্র জানায়।
ঝিনাইদহে কেসি কলেজের শিক্ষার্থীদের উদ্দ্যেগে এতিম শিশুদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ
ঝিনাইদহে এতিম শিশুদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করা হয়েছে। সরকারী কেসি কলেজের ইংরেজী বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের উদ্দ্যেগে এ বস্ত্র বিতরণ করা হয়। এ উপলক্ষে সোমবার দুপুর ১২ টার দিকে কলেজের ইংরেজী বিভাগের সম্মেলন কক্ষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। এসময় কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক আবু তালেব মো: মুনিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ ড. বিএম রেজাউল করিম। এসময় বিশেষ অতিথি ছিলেন কলেজ শিক্ষক আনিচুর রহমান, মাওলানা মোহাম্মদ হাফিজুর রহমান, কলেজ ছাত্রলীগের সভাপতি রেজোয়ানুল হক রিপন, সাধারন সম্পাদক আবু সুমন বিশ্বাস। এছাড়াও শিক্ষার্থী ও এতিম শিশুরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে শতাধীক এতিম শিশুদের মধ্যে খাবার ও বস্ত্র বিতরন করা হয়। এ মহতি অনুষ্ঠানের উদ্দোগ গ্রহন করেন ইংরেজী বিভাগের শিক্ষার্থী মোজাহিদ, রবিউল, জুবায়ের, শোভা, ফারহা প্রমুখ।

সারা দেশ পাতার আরো খবর