আইপিএল আয়োজনের পরিকল্পনা অক্টোবরে
২২মে,শুক্রবার,মো.ইরফান চৌধুরী,ক্রীড়া ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: মানুষের জীবনের থেকে ক্রিকেট বড় নয়। তাই অনির্দিষ্টকালের জন্য স্থগিত রয়েছে এবারের আইপিএল। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগের এবারের সংস্করণ শেষ পর্যন্ত মাঠে গড়াবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। ২০২২ সালে পিছিয়ে গেলে ওই সময়ে অর্থাৎ অক্টোবরে আইপিএল আয়োজন করতে চাইছে বিসিসিআই। বোর্ড সূত্রের খবর, চলতি বছরে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা। কিন্তু এই বছরের বিশ্বকাপ চলে যেতে পারে ২০২২ সালে। এমন সম্ভবনা নিয়ে জল্পনা শুরু হয়েছে। আর এই সুযোগটাই কাজে লাগাতে চাইছে সৌরভ গাঙ্গুলির বোর্ড। আইপিএল না হলে যে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশাল অঙ্কের ক্ষতির মুখে পড়তে চলেছে কয়েকদিন আগেই এ কথা জানান বিসিসিআই'র কোষাধ্যক্ষ অরুন ধুমল এবং বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। যদি আইপিএল বাতিল হয় সেক্ষেত্রে বেতন কাটার পথে হাঁটতে পারে বিসিসিআই এমনও ইঙ্গিত দেন বোর্ড সভাপতি। উল্লেখ্য, গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু সেই সময় করোনার প্রকোপে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। এরপর পরিস্থিতি আরও খারাপ হওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। বিপুল ক্ষতির কথা মাথায় রেখে মেগা ফ্র্যাঞ্চাইজি লিগকে বাতিলও ঘোষণা করে নি ভারতীয় বোর্ড।
সাকিবের প্রিয় ব্যাট নিলামে কিনলেন যিনি
২৩এপ্রিল,বৃহস্পতিবার,মো.ইরফান চৌধুরী,ক্রীড়া ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: সাকিবের খুবই প্রিয় ব্যাট সেটি, কিন্তু করোনায় অসহায় হয়ে পড়া মানুষের জীবনের চেয়ে নয় বড়। তাই নিলামে তুললেন সবশেষ বিশ্বকাপ মাতানো ব্যাটটি। গোটা বিশ্ব থেকে অনেকেই দাম হাঁকালেন কিন্তু শেষ পর্যন্ত সর্বোচ্চ ২০ লাখ টাকায় কিনে নেন রাজ নামের এক যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি। যদিও ব্যাটটির ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৫ লাখ টাকা। নিলাম পরিচালনার দায়িত্বে ছিল- অকশান ফর অ্যাকশন, নামের একটি প্রতিষ্ঠান। বুধবার (২২ এপ্রিল) রাতে অনেক আগ্রহীর মধ্যে ২০ লাখ টাকায় রানের ফোয়ারা ছোটানো সাকিবের সেই এসজি ব্যাটটি কিনে নেন রাজ। তবে পেমেন্ট পাওয়ার পর, আনুষ্ঠানিকভাবে বিজয়ীর নাম ঘোষণা করা হবে জানিয়েছেন নিলাম পরিচালনাকারী কর্তৃপক্ষ। এদিকে, ব্যাট বিক্রির এই টাকা যোগ হবে সাকিব আল হাসান ফাউন্ডেশনের তহবিলে, যা দিয়ে করোনা ভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষকে সাহায্য করা হবে। বাংলাদেশ সময় রাত ১০টায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনলাইনে নিলাম পরিচালনা করে অকশন ফর অ্যাকশন কর্তৃপক্ষ। সাকিব আল হাসান নিজে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত ছিলেন। রাত সোয়া ১১টায় নিলাম শেষ হয়। এর আগে গত মঙ্গলবার ফেসবুক লাইভে এসে ব্যাটটি বিক্রির ঘোষণা দেন সাকিব আল হাসান। দুদিন ধরে চলে নিলাম। এর মাঝে সাকিব নিজেই একবার সেটা কিনে নিতে চান, কারণ এটি তার ক্যারিয়ারের অন্যতম উজ্জ্বল পারফরম্যান্সের স্মারক। এমনকি এক ভক্ত ব্যাটটি কিনে সাকিবকেই উপহার দিতে চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সর্বোচ্চ দাম হাঁকিয়ে সেটা নিজের করে নেন রাজ নামের ওই প্রবাসী। নিলাম শেষে বুধবার রাত ১১টায় লাইভে এসে বিশসেরা এই অলরাউন্ডার জানান, এটি আমার সবচেয়ে প্রিয় ব্যাটের একটি। কিন্তু আমার এই প্রিয়র চেয়ে মানুষের জীবনের মূল্য অনেক বেশি। তাই করোনা মোকাবেলায় সাহায্য করার জন্য সেটি নিলামে তুলেছিলাম। রাজ ভাইকে ধন্যবাদ, সর্বোচ্চ দাম হাঁকিয়ে নিয়ে নেওয়ার জন্য।
জুলাই পর্যন্ত সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত
২৬মার্চ,বৃহস্পতিবার,ক্রীড়া ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আগামী জুলাই পর্যন্ত সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বৃহস্পতিবার আইসিসির পক্ষ থেকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। আইসিসির হেড অব ইভেন্ট ক্রিস টিটলে জানিয়েছেন, খেলোয়াড়, ফ্যান এবং সংশ্লিষ্ট সকলের নিরাপত্তার বিষয়টি আইসিসি সর্বোচ্চ গুরুত্ব দেয়। আর একারণেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।এই সিদ্ধান্তের ফলে ২০২১ সালের টি-২০ বিশ্বকাপ এবং ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের যে ম্যাচগুলো জুন মাসের ৩০ তারিখের মধ্যে মাঠে গড়ানোর কথা ছিলো সেগুলো স্থগিত হয়ে গেলো।
সাকিব আল হাসানের জন্মদিন আজ
২৪মার্চ,মঙ্গলবার,ক্রীড়া ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশ ক্রিকেটে সময়ের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্মদিন আজ। ১৯৮৭ সালের ২৪ মার্চ তিনি জন্মগ্রহণ করেন। আজ ৩৩ বছরে পা দিলেন বাংলাদেশি এ পোস্টারবয়। সকিব আল হাসানের ডাক নাম ছিল ফয়সাল। সেই ফয়সাল আজ বাংলাদেশ ক্রিকেটে সময়ের সেরা অলরাউন্ডার। তার বাবা মাশরুর রেজা একজন ব্যাংক কর্মকর্তা। আর মা গৃহিণী শিরিন শারমিন। রেজা-শিরিন দম্পত্তির প্রথম ও একমাত্র ছেলে সন্তান সাকিব। তার জন্য শুভ কামনা। শুভ জন্মদিন সাকিব। বাবা মাশরুর রেজা মাগুরার ফুটবলার হওয়ায় তিনিও চেয়েছিলেন তার মতো ছেলেও ফুটবলার হোক। তার ছোটবেলাও কেটেছে ফুটবলে কিন্তু একটু বড় হওয়ার পরেই তা পরিবর্তন হয়ে যায়। বড় বল থেকে ছোট বলেই আগ্রহ সৃষ্টি হয় সাকিবের। করোনা আতঙ্কের মধ্যে সাকিব আল হাসান বর্তমানে রয়েছেন যুক্তরাষ্ট্রে। সেখানে তিনি নিজেকে আইসোলেশনে রেখেছেন। গত শনিবার (২১ মার্চ) ফেসবুকে দেওয়া এক ভিডিও বার্তায় সাকিব নিজেই আইসোলশনের কথা জানান। সেই সঙ্গে করোনা ভাইরাস থেকে বাংলাদেশের সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন। ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাকিবের। একই বছর জিম্বাবুয়ের বিপক্ষেই খুলনায় টি-টুয়েন্টি ও পরের বছর চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয় সাকিবের। এখন পর্যন্ত ২০৬ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে সাকিব রান করেছেন ৬৩২৩। ৫৬ টেস্টে রান করেছেন ৩৮৬২ এবং ৭৬টি আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে রান ১৫৬৭। টেস্টে উইকেট সংখ্যা ২১০, বাংলাদেশের সর্বোচ্চ। ওয়ানডে ক্রিকেটে উইকেট সংখ্যা ২৬০। টি-টুয়েন্টি ক্রিকেটে উইকেট সংখ্যা ৯২, বাংলাদেশের সর্বোচ্চ এবং বিশ্ব ক্রিকেটে তৃতীয়। টেস্টে সাকিবের অর্ধশতক ২৪, শতক ৫ ও ক্যারিয়ার সেরা ২১৭ রানের ইনিংস। ওয়ানডে ক্রিকেটে অর্ধশতক ৪৭ টি আর শতক ৯ টি। টি-টুয়েন্টি ক্রিকেটে অর্ধশতক ৯ টি, ক্যারিয়ার সেরা রান ৮৪। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে ক্রিকেটের বাইরে আছেন সাকিব আল হাসান। এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়ে অংশ নিতে পারছেন না আন্তর্জাতিক ক্রিকেটে । এই সময়টা তিনি ব্যয় করছেন বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির। তার একমাত্র মেয়ের নাম আলাইনা।
করোনায় স্থগিত হলো আইপিএল
১৪মার্চ,শনিবার,মো.ইরফান চৌধুরী,ক্রীড়া ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসে ইতিপূর্বে বাতিল হয়েছে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ বাছাই পর্বসহ বেশকিছু ঘরোয়া ও আন্তর্জাতিক টুর্নামেন্ট। আশঙ্কা রয়েছে বাংলাদেশের আসন্ন পাকিস্তান সফর নিয়েও। এবার প্রাণঘাতি ভাইরাসটির হানায় স্থগিত করা হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএল। দেশটিতে ক্রমাগত করোনার প্রকোপ বাড়তে থাকায় দু সপ্তাহ পেছানো হয়েছে এবারের আসর। সবকিছু ঠিক থাকলে আগামি ১৫ এপ্রিলের পর এবারের আসর নিয়ে চিন্তা করবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। প্রথম দিকে বিদেশীদের রেখে শুধুমাত্র দেশিয় খেলোয়াড়দের নিয়ে এবারের আসর অনুষ্ঠিত হবে বলে গুঞ্জন তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত তাও ভেস্ত গেল। অধিক জনসমাগমের কথা চিন্তা করে আইপিএল পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে আজ শুক্রবার আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজিগুলোকে জানিয়ে দিয়েছে বোর্ডের শীর্ষকর্তারা। আগামিকাল শনিবার মুম্বাইয়ে ফ্র্যাঞ্চাইজি কর্তাদের সঙ্গে এ ব্যাপারে বিশদ আলোচনা হবে। ওই দিনই রয়েছে আইপিএলর গভর্নিং কাউন্সিলের বৈঠক। সেখানেই হয়তো সরকারিভাবে জানিয়ে দেওয়া হবে এ বারের সংস্করণের সূচি থেকে যাবতীয় বিষয়। বোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আগামী ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। আইপিএলর সঙ্গে জড়িত সবাই যাতে সুস্থ ও নিরাপদে থাকেন সেই ব্যাপারে বিসিসিআই সদা সতর্ক। সবার কথা চিন্তা করেই আইপিএল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত, চীন থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনায় দক্ষিণ এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত ৮০ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন একজন। বৃহস্পতিবার ৭৬ বছর বয়সী ওই ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
কে হচ্ছেন মাশরাফি পরবর্তী ওয়ানডে অধিনায়ক?
০৭মার্চ,শনিবার,ক্রীড়া ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: কে হচ্ছেন অধিনায়ক মাশরাফি পরবর্তী বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক? এমন প্রশ্নের জবাবে শুক্রবারের সংবাদ সম্মেলনে মাশরাফি পরামর্শ দিয়েছেন সিনিয়র কাউকে যেন দায়িত্ব দেওয়া হয়। মাশরাফির জায়গা নিতে দৌঁড়ে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল। সম্প্রতি অধিনায়কত্বের প্রস্তাব সম্পর্কে গণমাধ্যমে ইতিবাচক মন্তব্য করেছেন মুশফিকুর রহিমও। আর তাতেই চটেছেন আকরাম খান। এদিকে, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান নিশ্চিত করেছেন ৮ মার্চ বোর্ড সভাতে দায়িত্ব পাবেন রিয়াদ-তামিমের মত সিনিয়র কেউ। তবে অধিনায়ক হতে মুশফিকের আগ্রহ বোর্ডকে না জানানোয় ক্ষুব্ধ তিনি। আগামীকাল রবিবার বোর্ড সভায় নির্ধারিত হবে কে হচ্ছেন মাশরাফির উত্তরসুরী? যার নেতৃত্বে পাকিস্তান যাবে টাইগাররা, একমাত্র ওয়ানডে খেলতে!
ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ জুটির রেকর্ড
০৬মার্চ,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: শাহরিয়ার হোসেন বিদ্যুৎ-মেহরাব হোসেন অপির সর্বোচ্চ ওপেনিং জুটির পর যেকোনো উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটিও ভাঙলেন তামিম ইকবাল-লিটন দাস।৩৮তম ওভারের প্রথম বলে ছক্কা হাঁকান লিটন। আর তাতেই ধরা দিল মাইলফলক। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম উইকেটে ২২৪ রানের জুটি গড়েন সাকিব আল হাসান-মাহমুদুল্লাহ রিয়াদ। যেটিকে দুইয়ে নামিয়ে দিলেন তামিম-লিটন। এরপর যেকোনো উইকেটে সর্বোচ্চ জুটিগুলো হলো দ্বিতীয় উইকেটে ইমরুল-সৌম্য সরকারের ২২০ ও তামিম-সাকিবের ২০৭, চতুর্থ উইকেটে সাকিব-লিটনের ১৮৯ ও তৃতীয় উইকেটে তামিম-মুশফিকের ১৭৮। ১৯৯৯ সালের ২৫ মার্চ ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ওপেনিং জুটিতে ১৭০ রানের জুটি গড়েছিলেন মেহরাব হোসেন অপি ও শাহরিয়ার হোসেন বিদ্যুৎ। সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৩৮ম ওভারে ছক্কা হাঁকিয়ে সর্বোচ্চ জটির রেকর্ডটি গড়েন তামিম। দলীয় ২৯২ রানে লিটনের বিদায়ে ভাঙে এই জুটি। ১৪৩ বলে ১৭৬ রান করেন লিটন। যেটি বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড।
টি-টোয়েন্টি দল ঘোষণা বাংলাদেশের
০৫মার্চ,বৃহস্পতিবার,ক্রীড়া ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে। আগামী ৯ মার্চ প্রথম ম্যাচ এবং দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ১১ মার্চ। ওয়ানডের পর চোট কাটিয়ে টি-টোয়েন্টি দলেও ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন। সিরিজে নতুন মুখ হিসেবে থাকছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, আফিফ হোসেন, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, হাসান মাহমুদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ সাইফ উদ্দিন, নাসুম আহমেদ।
জিম্বাবুয়েকে হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ
০১মার্চ,রবিবার,ক্রীড়া ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: জিম্বাবুয়কে হারিয়ে ইতিহাস সৃস্টি করলো বাংলাদেশ। ৩৯.১ ওভারে ১৫২ রানে আফ্রিকান প্রতিপক্ষকে অলআউট করে রেকর্ড ১৬৯ রানে জিতেছে বাংলাদেশ। এর আগে তারা সর্বোচ্চ ১৬৩ রানে জিতেছিল শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৮ সালে ঢাকায়। রোববার সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে লড়ে লিটন দাসের দ্বিতীয় সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩২১ রান করে বাংলাদেশ। যা জিম্বাবুয়ের বিপক্ষে তাদের সর্বোচ্চ রান। প্রচণ্ড গরমে কাহিল হওয়া লিটন ৩৭তম ওভারে ১২৬ রানে রিটায়ার্ড হার্ট হন। মোহাম্মদ মিঠুনের ফিফটি এবং মাহমুদউল্লাহ ও মোহাম্মদ সাইফউদ্দিনের ছোটখাটো ঝড় বাংলাদেশকে এনে দেয় চ্যালেঞ্জিং স্কোর। মিঠুন করেন ৪১ বলে ৫০ রান। ২৮ বলে ৩২ রানে মাহমুদউল্লাহ আউট হলেও সাইফ ১৫ বল খেলে ২৮ রানে অপরাজিত ছিলেন। বড় লক্ষ্য দেওয়ার পর জিম্বাবুয়ের উদ্বোধনী জুটি ভাঙতে বাংলাদেশের লেগেছে মাত্র ১০ বল। দ্বিতীয় ওভারে তিনাশে কামুনহুকামবেকে বোল্ড করেন মোহাম্মদ সাইফউদ্দিন। তাতে ১ রানে বিদায় নেন ওপেনার, দলের স্কোরও ছিল একই। অষ্টম ওভারের প্রথম বলে চামু চিভাভাকে এলবিডাব্লিউর আবেদন করে সফল হন সাইফ। কিন্তু রিভিউ নিয়ে সিদ্ধান্ত পাল্টে দেন জিম্বাবুয়ের অধিনায়ক। তিনি বাঁচলেও ওই ওভারেই রিভিউ নিয়ে একটি উইকেট পান ডানহাতি ফাস্ট বোলার। রেগিস চাকাভার বিরুদ্ধে এলবিডাব্লিউর আবেদনে আম্পায়ার না বলে দেন, এবার রিভিউ নিয়ে সফল হয় বাংলাদেশ। ১১ রানে মাঠ ছাড়েন জিম্বাবুয়ান ব্যাটসম্যান। পরের ওভারে মাশরাফি মুর্তজা নেন জিম্বাবুয়ে অধিনায়ক চিভাভার উইকেট। মিড অনে মাহমুদউল্লাহ ক্যাচ নেন। ১০ রানে ফেরেন জিম্বাবুয়ের ওপেনার। গত বিশ্বকাপে ৫ জুলাই লর্ডসে পাকিস্তানের বিপক্ষে এর আগে শেষবার বাংলাদেশের জার্সিতে খেলেন মাশরাফি। ৮ মাস পর মাঠে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট উদযাপন করলেন। তাইজুল ইসলাম ৭ মাস পর মাঠে নেমেই ব্রেন্ডন টেলরের গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে নেন। ১৫ বলে ৮ রান করে বোল্ড হন টেলর। ৪৪ রানে জিম্বাবুয়ে হারায় ৪ উইকেট। এরপর জিম্বাবুয়ে প্রতিরোধ গড়ে সিকান্দার রাজা ও ওয়েসলি মাধেভেরের জুটিতে। স্কোরবোর্ডে ৩৫ রান যোগ করে ভেঙেছে এ জুটি। মোস্তাফিজুর রহমানের বলে ডিপ মিডউইকেট বাউন্ডারিতে মাহমুদউল্লাহর ক্যাচ হন সিকান্দার, করেন ১৮ রান। পরের ওভারে মেহেদী হাসান মিরাজ ফেরান মাধেভেরেকে। ৪৪ বলে ৫ চারে ৩৫ রান করে মাশরাফির হাতে ধরা পড়েন জিম্বাবুয়ান ব্যাটসম্যান। ৮৪ রান করতেই ৬ উইকেট হারায় জিম্বাবুয়ে। ১০৬ রানে জিম্বাবুয়ের সপ্তম উইকেট তুলে নেয় বাংলাদেশ রান আউট করে। নাজমুল হোসেন ও মুশফিকুর রহিমের যোগসাজশে স্ট্রাইকার্স এন্ডে রিচমন্ড মুতুম্বামি আউট হন ১৭ রানে। দুই ওভার পর ডোনাল্ড তিরিপানো ফিরতি ক্যাচ তুলে দেন মেহেদী হাসান মিরাজকে। মাত্র ২ রান করেন তিনি। এরপর সাইফ তার শিকার বানান কার্ল মুম্বাকে ১৩ রানে বোল্ড করে। মাশরাফি তার সপ্তম ওভারে তিনোতেন্দা মুতুম্বোজিকে আউট করলে জিম্বাবুয়ে অলআউট হয়ে যায়।