বুধবার, এপ্রিল ২১, ২০২১
শুক্রবার শুরু হচ্ছে মুজিব শতবর্ষ জাতীয় টেনিস
০২নভেম্বর,বুধবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: শতাধিক খেলোয়াড় নিয়ে শুক্রবার শুরু হচ্ছে মুজিব শতবর্ষ জাতীয় টেনিস টুর্নামেন্ট-২০২০। সিনিয়র পুরুষ ও নারী একক, অনূর্ধ্ব-১২, ১৪, ১৬ ও ১৮ এই ছয়টি ক্যাটাগরিতে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের (আইটিএফ) অনুমোদিত এই প্রতিযোগিতা। শুক্রবার রাজশাহীর অ্যাডভোকেট আবদুস সালাম টেনিস কমপ্লেক্সে বয়স ভিত্তিক খেলাগুলোর উদ্বোধন করবেন সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন। ৯ ডিসেম্বর থেকে ঢাকা ক্লাবে শুরু হবে সিনিয়রদের খেলা। ১২ ডিসেম্বর জাতীয় ক্রীড়া পরিষদের অডিটরিয়ামে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। আসন্ন টুর্নামেন্ট উপলক্ষ্যে বুধবার রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ক্রীড়া পরিষদের সচিব ও টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক মাসুদ করিম। এ সময় ফেডারেশনের সহ-সভাপতি মোহাম্মদ দ্বীন ইসলাম ও পৃষ্ঠপোষক ওয়ালটনের এফএম ইকবাল বিন আনোয়ার উপস্থিত ছিলেন। সাধারণ সম্পাদক মাসুদ করিম বলেন, টেনিসে করোনা পরবর্তী প্রথম জাতীয় টুর্নামেন্ট এটি। খেলোয়াড়দের মাঠে ফিরিয়ে আনতে আমাদের নিরলস পরিশ্রম করতে হয়েছে। বিশেষ করে করোনাকালীন সময়ে অনেক উদীয়মান খেলোয়াড় নিজেদের গুটিয়ে নিয়েছে। তাদেরকে ফের কোর্টমুখো করতেই আমাদের এই উদ্যোগ। তিনি যোগ করেন, খেলোয়াড়দের মানসিক বিকাশের লক্ষ্যে আমরা ইতিমধ্যে একটি জেলাভিত্তিক এবং একটি আন্তর্জাতিকভাবে মেক্সিকোর একটি ক্লাবের সঙ্গে দুটি ভার্চুয়াল টেনিস টুর্নামেন্টের আয়োজন করেছি। যা টেনিসে নতুন এক অধ্যায়ের সূচনা করেছে। রাজশাহী ও ঢাকা-এই দুই পর্বে জাতীয় টেনিস প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করছে ওয়লটন, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, দি একমি ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।
মালানের ব্যাটে দক্ষিণ আফ্রিকা হোয়াইটওয়াশ
০২নভেম্বর,বুধবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ১৯১ রানের পুঁজি গড়েও শেষ রক্ষা হলো না দক্ষিণ আফ্রিকার। ডেভিড মালান আর জস বাটলার জুটির কারণে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশ হলো প্রোটিয়ারা। আর এই জয়ে অস্ট্রেলিয়াকে টপকে আইসিসি Ranking এর শীর্ষে উঠে আসলো ইংলিশরা। মঙ্গলবার কেপ টাউনে মালান ও বাটলার জুটির অনবদ্য ১৬৭ রানের সুবাদে তৃতীয় ম্যাচটি ইংল্যান্ড জিতেছে ৯ উইকেটে। Ranking সেরা ব্যাটসম্যান মালান ৯৯ রানে অপরাজিত ছিলেন। টানা দ্বিতীয় ম্যাচে সেরা খেলোয়াড় হলেন তিনি। ১৯২ রান তাড়া করতে নেমে দলীয় ২৫ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। জেসন রয় ফিরে যান ব্যক্তিগত ১৬ রান করে। এরপর মালান ও বাটলার মিলে তাণ্ডব চালান প্রোটিয়া বোলারদের ওপর। দুজনে মিলে মেরেছেন ১৪ চার ও ১০ ছক্কা। তাতে ১৪ বল হাতে থাকতেই জয় নিশ্চিত হয়ে যায় ইংলিশদের। মালান ৪৭ বলে ১১ চার ও ৫ ছক্কায় ৯৯ রানে অপরাজিত থাকেন। বাটলার ৪৬ বলে অপরাজিত ৬৭ রান করেন। ৩ চারের সঙ্গে ৫টি ছক্কায় হাঁকান এই উইকেটরক্ষক ব্যাটার। টানা দুই ম্যাচ হারার পর শেষ ম্যাচটি জিতে সিরিজ শেষ করার স্বপ্ন দেখছিল দক্ষিণ আফ্রিকা। ব্যাটিংয়ে নেমে ফন ডার ডুসেন ও ফাফ ডু প্লেসির ১২৭ রানের জুটি তাদের আশা জাগায়। ৬৪ রানে ৩ উইকেট হারানো স্বাগতিকদের দারুণ সংগ্রহ এনে দেন তারা। ডুসেন ৩২ বলে ৫টি করে চার ও ছয়ে ৭৪ রানে অপরাজিত ছিলেন। ডু প্লেসির ৫২ রান এসেছে ৩৭ বলে, ৫ চার ও ৩ ছয়ে। ৩ উইকেটে স্বাগতিকরা করে ১৯১ রান। এর আগে সিরিজের প্রথম ম্যাচ ৫ উইকেটে ও দ্বিতীয় ম্যাচ ৪ উইকেটে জিতেছিল ইংল্যান্ড। শুক্রবার একই ভেন্যুতে শুরু হবে দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।
যুক্তরাষ্ট্রের ক্রিকেটে শাহরুখের বড় বিনিয়োগ
০১নভেম্বর,মঙ্গলবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বলিউড সুপারস্টার শাহরুখ খান ক্রিকেটের সঙ্গে জড়িয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) শুরু থেকে। এরপর বলিউড বাদশার ক্রিকেট সংশ্লিষ্টতা বেড়েছে কয়েকগুণ। দলের ম্যাচ থাকলে স্টেডিয়ামে হাজির হন নিয়মিত। ভারতের পর শাহরুখ ক্রিকেটে বিনিয়োগ করেছেন ক্যারিবীয় অঞ্চলে। ২০১৫ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) দল ত্রিনবাগোকে কিনে নেয় শাহরুখের কলকাতা নাইট রাইডার্স। নাম বদলে ত্রিনবাগোর সঙ্গে যুক্ত হয়েছে নাইট রাইডার্স শব্দ যুগল। শাহরুখ এবার বড় বিনিয়োগ করলেন যুক্তরাষ্ট্রের ক্রিকেটে। ২০২২ সালে প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে আয়োজিত হবে মেজর লীগ ক্রিকেট। মার্কিন মুলুকে প্রথম পেশাদার টি-টোয়েন্টির আসরটির নামকরণ করা হয়েছে ফুটবলের মেজর লীগ সকারের আদলে। ২০২২ সালে সারা বিশ্বের ক্রিকেটারদের নিয়ে আয়োজিত হবে মেজর লীগ ক্রিকেট। কলকাতা নাইট রাইডার্স স্বত্ব কিনেছে লস অ্যাঞ্জেলস ভিত্তিক ফ্র্যাঞ্চাইজির। এই অঞ্চলের ভিন্ন দুই খেলার ফ্র্যাঞ্চাইজি এলএ গ্যালাক্সি (ফুটবল) ও এলএ লেকার্স (বাস্কেটবল) বেশ আলোচিত। মেজর লীগ ক্রিকেটে বিনিয়োগের ক্ষেত্রে সবকিছুই নিজে থেকে করেছেন শাহরুখ। এমনটাই জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। চুক্তি স্বাক্ষর অুনষ্ঠানে শাহরুখ ছাড়াও উপস্থিত ছিলেন নাইট রাইডার্সের অন্যতম মালিক বলিউড অভিনেত্রী জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহতা। এক বিবৃতিতে শাহরুখ খান বলেন, গত কয়েক বছরে আমরা নাইট রাইডার্স ব্র্যান্ডকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে পেরেছি। সেটা আরো বড় পরিসরে ছড়িয়ে দেয়াই লক্ষ্য। সেই সঙ্গে আমরা নজরে রেখেছিলাম যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টির চাহিদার বিষয়টি। আমাদের মনে হয়েছে মেজর লীগ ক্রিকেটে বিনিয়োগ আমাদের লক্ষ্য পূরণে সহায়ক হবে।
তামিমদের হারিয়ে চট্টগ্রামের হ্যাটট্রিক জয়
৩০নভেম্বর,সোমবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে হ্যাটট্রিক জয়ের স্বাদ নিলো গাজী গ্রুপ চট্টগ্রাম। আজ সোমবার দুপুরে অনুষ্ঠিত টুর্নামেন্টের সপ্তম ও নিজেদের তৃতীয় ম্যাচে তামিম ইকবালের ফরচুন বরিশালকে ১০ রানে হারিয়েছে চট্টগ্রাম। এ নিয়ে তিন ম্যাচের সব কটিতে জিতলো চট্টগ্রাম। অন্যদিকে তিন ম্যাচে ১ জয় ও ২ হার বরিশালের। এদিন প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান করে চট্টগ্রাম। জবাবে মুস্তাফিজ ও শরিফুলের বোলিং তোপে ২০ ওভারে ৮ উইকেটে ১৪১ রানে থামে বরিশাল। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে তামিমের বরিশাল। শুরুটা ভালো না হলেও ওপেনার লিটন দাস ও মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান শামসুর রহমান ও মোসাদ্দেক হোসেনের ছোট ছোট ইনিংসের কল্যাণে সম্মানজনক স্কোর পায় চট্টগ্রাম। ওপেনার সৌম্য সরকার ৫ রানে ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন ১৭ রান করে ফিরলেও আরেক ওপেনার লিটন দাসের ব্যাট থেকে আসে ৪টি চারে ২৫ বলে ৩৫ রান। আর মিডল-অর্ডারে শামসুর ২৬ ও মোসাদ্দেক ২৮ রান করেন। তবে শেষদিকে সৈকত আলির ১১ বলে ঝড়ো ২৭ রানে লড়াকু স্কোর পায় চট্টগ্রাম। সৈকতের ইনিংসে ১টি চার ও ৩টি ছক্কা ছিলো। ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান করে চট্টগ্রাম। বরিশালের পেসার আবু জায়েদ ৪২ রানে ২টি উইকেট নেন। ১৫২ রানের জয়ের টার্গেটে ভালো শুরুর চেষ্টা করেছিলেন বরিশালের দুই ওপেনার মেহেদি হাসান মিরাজ ও অধিনায়ক তামিম ইকবাল। ১টি করে চার ও ছক্কায় মিরাজ ১৩ রানে থামলেও, আগের ম্যাচের মতো নিজের ইনিংসকে টেনে নিয়েই যাচ্ছিলেন তামিম। তবে ১টি চার ও ২টি ছক্কায় ৩২ বলে ৩২ রান করা তামিমকে থামান মোসাদ্দেক হোসাইন। আগের ম্যাচে অবশ্য ৭৭ রানে অপরাজিত ছিলেন তামিম। দলও জয় পায় তার। দলীয় ৬৭ রানে তামিমের বিদায়ের পর মিডল-অর্ডারে দলের হাল ধরতে পারেননি বরিশালের অন্য ব্যাটসম্যানরা। পারভেজ হোসেন ইমন ১১, আফিফ হোসেন ২৪, তৌহিদ হৃদয় ১৭ ও ইরফান শুক্কুর ২ রান করে আউট হন। শেষদিকে সুমন খানের ৮ বলে অপরাজিত ১২ রানেও হার এড়াতে পারেনি বরিশাল। শেষ ওভারে ১৯ রানের প্রয়োজনে ১টি ছক্কায় ৮ রান নিতে পারেন সুমন। ফলে ২০ ওভারে বরিশাল করে ৮ উইকেটে ১৪১ রানেই থেমে যায় তামিমদের ইনিংস। চট্টগ্রামের শরিফুল ২৭ রানে ও মুস্তাফিজুর ২৩ রানে ৩টি করে উইকেট নেন। তবে ম্যাচ সেরা হয়েছেন তরুণ শরিফুলই।
চলে গেলেন সেনেগালের বিশ্বকাপ হিরো দিওপ
৩০নভেম্বর,সোমবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ২০০২ ফুটবল বিশ্বকাপে নিজেদের অভিষেক আসরেই চমকে দিয়েছিল সেনেগাল। গ্রুপ পর্বে আগের আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সকে বিদায় করার পেছনে আফ্রিকান দেশটির বড় অবদান ছিল। আর প্রথম আসেরেই কোয়ার্টার ফাইনাল খেলা দেশটি পুরো বিশ্বকেই নিজেদের জানান দিয়েছিল। সেই দলেরই অন্যতম সদস্য পাপা বোউবা দিওপ আর নেই। দীর্ঘদিন অসুস্থ থাকার পর মাত্র ৪২ বছর বয়সে চলে গেলেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার। দ. কোরিয়া-জাপানে অনুষ্ঠিত সেই বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে লিলিয়ান থুরাম, থিয়েরি অঁরিদের শক্তিশালী ফ্রান্সকে ১-০ গোলে হারায় সেনেগাল। যেখানে তেরাঙ্গা লায়ন্সদের হয়ে জয়সূচক গোল করেছিলেন এই দিওপ। পরবর্তীতে গ্রুপ পর্বেই আরেক জায়ান্ট উরুগুয়ের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করা ম্যাচেও জোড়া গোল করেছিলেন দিওপ। সেবার কোয়ার্টার ফাইনালে তুরস্কের কাছে হেরে বিদায় নেয় সেনেগাল। ২০০২ বিশ্বকাপে সেনেগালের হয়ে সর্বোচ্চ গোলদাতা দিওপ ২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে ৬৩ ম্যাচে খেলে ১১টি গোল করেছেন। যেখানে তিনি আফ্রিকার সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট আফ্রিকান নেশনস কাপের ফাইনালে ২০০২ সালেও খেলেছিলেন। জাতীয় দলের পাশাপাশি ক্লাব ফুটবলে সফল ছিলেন দিওপ। তিনি ২০১৩ সালে অবসরের আগে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ফুলহাম, ওয়েস্টহাম ইউনাইটেড ও বার্মিহাম সিটির মতো দলে খেলেছেন। প্রিমিয়ার লিগে মোট ১২৯ ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন।
তামিমের ব্যাটে বরিশালের প্রথম জয়
২৯নভেম্বর,রবিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে প্রথম জয় পেল বরিশাল। বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর অধিনায়ক তামিম ইকবালের অনবদ্য ফিফটিতে রাজশাহীকে হারিয়েছে ফরচুন বরিশাল। ফলে এই প্রথম হারের স্বাদ পেল রাজশাহী। মিরপুর শের-ই-বাংলায় শনিবার আগে ব্যাট করে রাজশাহী ৯ উইকেটে ১৩২ রান সংগ্রহ করে। জবাবে এক ওভার হাতে রেখে জয়ের বন্দরে নোঙর ফেলে বরিশাল। তবে শেষদিকে কিছুটা উত্তেজনা ছড়ায় ম্যাচ। দুই ওভারে দুই ছক্কা হাঁকিয়ে অধিনায়ক তামিম সে উত্তেজনা থামিয়ে দিলেন। রান তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভাল হয়নি বরিশালের। ইনিংসের দ্বিতীয় ওভারে মেহেদি হাসান মিরাজ ফিরে যান ৫ বলে ১ রান করে। এরপর তামিমের সঙ্গে জুটি বাঁধেন পারভেজ ইমন। দুজন মিলে ৪৫ বলে তুলেন ৬১ রান। ইনিংসের নবম ওভারে ফিরে যান পারভেজ ইমন। তার আগে ৩ চার ও ১ ছয়ে ১৭ বলে ২৩ রান করে যান। তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে ২৪ বলে আসে ১৭ রান। তৌহিদ আউট হওয়ার পর খানিক চাপে পড়ে বরিশাল। রানের খাতা খোলার আগেই ফিরে যান আফিফ, ইরফান শুক্কুর রানআউট হন ১ রান করে। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে তামিম ছিলেন টিকে। তবে দৃঢ় মনোবলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। ৬১ বলে খেলেন ৭৭ রানের ইনিংস। ১০ চার ও ২ ছক্কায় সাজান নিজের ম্যাচজয়ী ইনিংসটি। এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ভালো শুরুর পর হঠাৎ ছন্দপতন ঘটে রাজশাহী শিবিরে। নাজমুল হোসেন শান্ত ২৪ রানে আবু জায়েদ রাহীর বলে তামিমের হাতে ক্যাচ দেন। এরপর রনি তালুকদার (৬) মিরাজের ঘূর্ণিতে পরাস্ত হয়ে বোল্ড হন। সতীর্থ ইমনের ডাকে সাড়া দিতে গিয়ে আশরাফুল রান আউট হন ৬ রানে। ভালো করতে পারেননি কাজী নুরুল হাসান সোহানও (০)। দল ৩৯ থেকে ৬৩ রানে যেতেই ৫ ব্যাটসম্যান হারায় রাজশাহী। সেখান থেকে দলের হাল ধরেন ফজলে মাহমুদ ও মেহেদী হাসান। প্রতি আক্রমণে দুই ব্যাটসম্যান দলের রান বাড়ান দ্রুত গতিতে। তাদের ষষ্ঠ উইকেট জুটিতে আসে ৬৫ রান। মেহেদী হাসান ২৩ বলে ৩ ছক্কায় করেন ৩৪ রান। ফজলে মাহমুদ ৩২ বলে ৩ বাউন্ডারিতে করেন ৩১ রান। শেষ দিকে আর কেউ দলের রান বাড়াতে পারেননি। বরিশালের হয়ে কামরুল ইসলাম রাব্বী ৪ ওভারে ২১ রানে নেন ৪ উইকেট। মিরাজ পেয়েছেন ২টি। দুই পেসার তাসকিন ও রাহীর পকেটে গেছে ১টি করে উইকেট।
ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের পর্যবেক্ষক দল
২৮নভেম্বর,শনিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বিসিবির করোনাভাইরাস প্রতিরোধে নেওয়া ব্যবস্থা পর্যবেক্ষণ করতে শনিবার ঢাকায় এসেছেন সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডর দুই সদস্যের পর্যবেক্ষক দল। সকাল সাড়ে ৮টায় কাতার এয়ারলাইনসে করে ঢাকায় এসে পৌঁছান তারা। সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। এই দুই ক্যারিবীয় পর্যবেক্ষকের একজন হচ্ছেন ক্রিকেট উইন্ডিজের মেডিক্যাল প্যানেলের সদস্য ও বোর্ড পরিচালক ড. অক্ষয় মানসিং। অপরজন ক্রিকেট বোর্ডের নিরাপত্তা ম্যানেজার পল স্লোয়ি। আইসিসির এফটিপি (ফিউচার ট্যুর প্ল্যান) অনুযায়ী ২০২১ সালের জানুয়ারিতে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে ক্যারীবিয়দের। কিন্তু করোনার জন্য সিরিজের দৈর্ঘ্য কমাতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড বিসিবির কাছে একটি টেস্ট ম্যাচ কমানোর প্রস্তাব দিয়েছে, যদিও তা চূড়ান্ত হয়নি। এই সিরিজের জন্য ইতোমধ্যেই বিসিবি জৈব সুরুক্ষা বলয়ের একটি পরিকল্পনা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছে পাঠিয়ে দিয়েছে।
ইউরোপা লিগে আর্সেনাল ও টটেনহামের দাপুটে জয়
২৭নভেম্বর,শুক্রবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ইউরোপা লিগে দুর্দান্ত জয় পেয়েছে দুই ইংলিশ ক্লাব আর্সেনাল ও টটেনহাম। বি- গ্রুপে পেপে, নেলসন ও বালোগানের গোলে নরওয়ের ক্লাব মোল্দেকে ৩-০ ব্যবধানে হারিয়েছে গানাররা। এই জয়ে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে মাইকেল আর্তেতার দল। অন্যদিকে ডেলে আলির নজরকাড়া পারফর্ম্যান্সে বুলগেরিয়ান ক্লাব লুদোগোরেটস রাজগ্রাদকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে টটেনহাম। স্পার্সদের হয়ে জোড়া গোল করেছেন আলভেস মোরেস। বাকি গোল দুটি করেছেন উইঙ্কস ও লুকাস মাউরা। এই জয়ে জে- গ্রুপে দ্বিতীয় স্থানে আছে হোসে মরিনহোর দল। ৪ ম্যাচে টটেনহামের পয়েন্ট ৯।
ম্যারাডোনার মরদেহ তিনদিন থাকবে প্রেসিডেন্সিয়াল প্যালেসে
২৬নভেম্বর,বৃহস্পতিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: যেতে নাহি দিব হায়, তবু যেতে দিতে হয়। কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে বিদায় দিতে কিছুতেই মন মানছে না ভক্ত-সমর্থকদের। তবু নিয়তির অমোঘ বিধান মেনে বিদায় বলতেই হবে। শেষবারের মতো এই ফুটবল জাদুকরকে যাতে ভক্তরা দেখতে পারেন, সেজন্য আর্জেন্টিনার বুয়েনস আইরেসে অবস্থিত প্রেসিডেন্সিয়াল প্যালেস কাসা রোসাদায় তিনদিনের জন্য রাখা হবে ম্যারাডোনার মরদেহ। (বৃহস্পতিবার) সকালে প্রেসিডেন্ট কার্যালয়ে পৌঁছেছে ম্যারাডোনার মরদেহ। আগামী তিনদিন কিংবদন্তি এই ফুটবলারকে শেষ শ্রদ্ধা জানাতে সেখানে উপস্থিত হতে পারবেন ফুটবলপ্রেমীরা। আর্জেন্টিনার সংবাদমাধ্যম বুয়েনস আইরেস টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, কাসা রোসাদায় ম্যারাডোনার মরদেহ রাখার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। করোনা মহামারি শুরুর পর থেকে ব্যবহার না করা ভবনের বিভিন্ন জিনিসপত্র বের করে নিয়ে আসা হয়েছে। এর আগে গতকাল বুধবার সন্ধ্যায় ম্যারাডোনার মরদেহ বুয়েনস আইরেসের তিগ্রেতে তার বাসভবন থেকে ময়নাতদন্তের জন্য সান ফার্নান্দোর একটি মর্গে নিয়ে যাওয়া হয়। প্রসঙ্গত, হৃদরোগে আক্রান্ত হয়ে বুধবার হঠাৎই মৃত্যুর কোলে ঢলে পড়েন ম্যারাডোনা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। আর্জেন্টিনার ছিয়াশির বিশ্বকাপজয়ী হিরোর এমন মৃত্যুতে শোকস্তব্ধ পুরো বিশ্ব।