বুধবার, এপ্রিল ২১, ২০২১
কোয়ার্টার ফাইনালে কোপেনহেগেনকে পেল ম্যানইউ
০৭আগস্ট,শুক্রবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ ষোলোর দ্বিতীয় লেগে ঘরের মাঠে তারা ২-১ গোলে হারিয়েছে অস্ট্রিয়ান ক্লাব এলএএসকে লিঞ্জকে। প্রথম লেগে হারিয়েছিল ৫-০ ব্যবধানে। দুই লেগ মিলিয়ে রেডি ডেভিলসরা জয় পেল ৭-১ গোলের বড় ব্যবধানে। অবশ্য দ্বিতীয় লেগে ঘরের মাঠে তারা সেরা খেলাটা উপহার দিতে পারেনি। ম্যাচের প্রথমার্ধে জালের নাগাল পায়নি ওলে গুনার শুলসারের শিষ্যরা। উল্টো ৫৫ মিনিটে গোল হজম করে বসে। লিঞ্জের ফিলিপ ওয়েসিঙ্গার গোল করে এগিয়ে নেন অস্ট্রিয়ান ক্লাবটিকে। কিন্তু তারা বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি লিঞ্জ। ৫৭ মিনিটে ম্যানইউর জেসে লিনগার্ড গোল করে সমতা ফেরান। আর ৮৮ মিনিটে অ্যান্থনি মার্শাল গোল করে জয় নিশ্চিত করেন। সেমিফাইনালে যাওয়ার লক্ষ্যে সোমবার ডেনমার্কের ক্লাব এফসি কোপেনহেগেনের মুখোমুখি হবে ম্যানইউ। শেষ ষোলোর দ্বিতীয় লেগে ড্যানিশ ক্লাব কোপেনহেগেন তুরস্কের ক্লাব ইস্তানবুল বাসাকসেহিরকে হারিয়েছে ৩-০ গোলে। প্রথম লেগে তুরস্কের ক্লাবটির কাছে ১-০ গোলে হেরেছিল কোপেনহেগেন। দুই লেগ মিলিয়ে তারা জয় পেয়েছে ৩-১ গোলে।
আইপিএলের টাইটেল স্পন্সর থেকে সরে গেল চীনা প্রতিষ্ঠান ভিভো
০৫আগস্ট,বুধবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এ বছরের আসর থেকে টাইটেল স্পন্সর হিসেবে নিজেদের নাম প্রত্যাহার করে নিল চীনা প্রতিষ্ঠান ভিভো। এমনটি জানিয়েছে ক্রিকেটভিত্তিক পোর্টাল ক্রিকইনফো। গত জুনে ইন্দো-চায়না বর্ডারে দু দেশের সীমান্তরক্ষীদের মাঝে সংঘর্ষের পর ভারতীয়দের রোষানলেই সরে আসতে বাধ্য হলো ভিভো। যেখানে ২০জন ভারতীয় সেনা নিহত হয়। যদিও এ ব্যাপারে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ও ভিভো এখন পর্যন্ত অফিসিয়ালি কিছুই বলেনি। এর আগে জুনে বিসিসিআই জানিয়েছিল, আইপিএলের টাইটেল স্পন্সরের ব্যাপারে নতুনভাবে বিবেচনা করা হবে। তবে অন্য কোনো ব্র্যান্ডের নাম জানানো হয়নি। তবে ইন্ডিয়া টুডে জানিয়েছে, ২০২২ ও ২০২৩ সালে আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে ভিভো আবার ফিরে আসবে। এছাড়া বলা হয়েছে, বিসিসিআই আইপিএল ২০২০ মৌসুমের টাইটেল স্পন্সরের জন্য টেন্ডার ইস্যু করবে। দুদিন আগেই অবশ্য বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহা এক ঘোষণায় জানিয়েছিলেন, আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে মাটিতে আইপিএল ২০২০ অনুষ্ঠিত হবে। যেখানে টাইটেল স্পন্সর হিসেবে থাকবে ভিভো। ভিভো ২০১৮ সাল থেকে আইপিএলের টাইটেল স্পনসর হিসেবে চুক্তি করে বিসিসিআইয়ের সঙ্গে। এ চুক্তি অনুযায়ী ভিভো বিসিসিআইকে ২ হাজার ১৯৯ কোটি রুপি দিয়েছে।
উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করলো অস্ট্রেলিয়া
০৪আগস্ট,মঙ্গলবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তাবিত তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে অস্ট্রেলিয়া। মঙ্গলবার (০৪ আগস্ট) আলোচনার মাধ্যমে এ বিষয়ে সিদ্ধান্ত নেয় দুই দেশের ক্রিকেট বোর্ড। দু দলের সিরিজটি হওযার কথা ছিল অক্টোবরের প্রথম সপ্তাহে। টাউন্সভিল, কেয়ার্নস এবং গোল্ড কোস্টে যথাক্রমে ৪, ৬ ও ৯ অক্টোবর ছিল সময়সূচি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে এই সিরিজ আয়োজনের কথা ছিল। তবে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় এই বিশ্বকাপ এক বছর পিছিয়ে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এই সিরিজ বাতিলের কারণে গোল্ড কোস্টের বিল পিপেন ওভাল স্টেডিয়ামের আন্তর্জাতিক অভিষেক পিছিয়ে গেলো। সেই সঙ্গে বাড়লো কেয়ার্নসের দ্য কাজালি স্টেডিয়ামের অপেক্ষাও। এই স্টেডিয়ামে শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল ১৬ বছর আগে, অস্ট্রেলিয়া বনাম শ্রীলঙ্কার টেস্ট। প্রসঙ্গক্রমে, ভারত যথাক্রমে ১১, ১৪ ও ১৭ অক্টোবর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পরিকল্পনা করেছে। এরপর আন্তর্জাতিক কোনো সূচি নেই বললেই চলে। যার কারণে সেপ্টেম্বর-নভেম্বরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন নিয়েও পুনরায় কাজ শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
আইরিশদের বিপক্ষে ইংলিশদের সিরিজ জয়
০২আগস্ট,রবিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: তিন ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচেও ইংল্যান্ডের বিপক্ষে কোনো প্রতিরোধ করতে পারেনি আয়ারল্যান্ড। আইরিশদের ৪ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক ইংলিশরা। সাউদ্যাম্পটনের রোজ বোলে টসে জিতে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়া আয়ারল্যান্ড ৯ উইকেটে ৫০ ওভারে করে ২১২ রান। আইরিশদের হয়ে সবোর্চ্চ ৬৮ রান করেন কার্টিস কাম্পার। ১০ ওভারে ৩৫ রান খরচ করে ৩ উইকেট নিয়েছেন আদিল রশিদ। এছাড়া দুটি করে উইকেট নিয়েছেন ডেভিড উইলি ও সাকিব মাহমুদ। জবাব দিতে নেমে সহজে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। ৩২.৩ ওভারে ৬ উইকেটে ২১৬ রান করে তারা। প্রথম ওভারের তৃতীয় বলে স্কোরবোর্ড শূন্য রেখে জেসন রয় (০) সাজঘরে ফিরলেও আইরিশ বোলারদের তুলোধুনো করেছেন আরেক ওপেনার জনি বেয়ারস্টো। এই ইংলিশ উইকেটরক্ষক ৪১ বলে ১৪ চার ও ২ ছক্কায় করেছেন ৮২ রান। পরে দুই অপরাজিত ব্যাটসম্যান স্যাম বিলিংস (৪৬) ও ডেভিড উইলির (৪৭) ব্যাটে ভর করে ইংল্যান্ডকে জয়ের বন্দরে নিয়ে যান। ম্যান সেরা হয়েছেন বেয়ারস্টো।
পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের অপরিবর্তিত টেস্ট দল ঘোষণা
৩০জুলাই,বৃহস্পতিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: পিছিয়ে পড়েও সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজ জয়ের আনন্দ তরতাজা থাকতেই আরেক সফরকারী দল পাকিস্তানের বিপক্ষে অপরিবর্তিত ১৪ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ইংলিশরা। উইন্ডিজের বিপক্ষে যে দল ছিল সে স্কোয়াডই থাকছে মিসবাহ-উল-হকের দলের বিপক্ষে। তিনটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে গত মাস থেকে ইংল্যান্ড সফরে আছে পাকিস্তান। দু দলের প্রথম টেস্ট শুরু হবে ০৫ আগস্ট (বুধবার), ম্যানচেস্টারের এমিরেটস ওল্ড ট্রাফোর্ডে। এই ম্যানচেস্টারে অলরাউন্ডার বেন স্টোকস ও পেসার স্টুয়ার্ট ব্রডের নৈপুণ্যে পরপর দুই টেস্ট জিতে ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজ জিতে নেয় জো রুটের দল। অথচ সাউদ্যাম্পটনে সিরিজে প্রথম ম্যাচ জিতে এগিয়ে গিয়েছিল জেসন হোল্ডাররা। তবে পরের দুই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি উইন্ডিজ। ব্রড ছাড়াও ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজ জিততে সাহায্য করেছেন স্কোয়াডের ছয় পেসারই। তারাও আছেন দলে। এছাড়া আছেন স্পিনার ডম বেস। তবে জায়গা মূল দলে জায়গা হয়নি তার কাউন্টি সতীর্থ জ্যাক লিচের। ২৯ বছর বয়সী স্পিনারকে রাখা হয়েছে রিজার্ভ প্লেয়ার হিসেবে। ১৪ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি জো ডেনলিরও। ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম টেস্টে অনুজ্জ্বল পারফর্ম্যান্সের কারণে সিরিজের শেষ দুই টেস্টে জায়গা হারান তিনি। এবার বাদ পড়লেন পাকিস্তানের বিপক্ষে সিরিজেও। ইংল্যান্ড টেস্ট স্কোয়াড: জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডাসন, জোফরা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, রোরি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারেন, ওলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড। রিজার্ভ খেলোয়াড়: জেমস ব্রাসি, বেন ফোকস, জ্যাক লিচ ও ড্যান লরেন্স।
বিয়ে করলেন ক্রিকেটার মেহেদী হাসান
২৮,জুলাই,মঙ্গলবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বিয়ের ধুম পড়েছে বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে। একের পর এক বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন ক্রিকেটাররা। আবু জায়েদ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত ও সাদমান ইসলামের পর তালিকায় যোগ হলেন স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান। রবিবার বিয়ে করেছেন খুলনার ২৫ বছর বয়সী এই ক্রিকেটার। তার সহধর্মিনীর নাম ঋতু। খুলনা সরকারি মহিলা কলেজের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী হিসেবে অধ্যায়নরত আছেন ঋতু। রবিবার সন্ধ্যায় বয়রায় মেহেদীর মামার বাসায় ঘরোয়া পরিবেশে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। বিয়ের বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন ক্রিকেটার মেহেদী। পারিবারের পছন্দেই বিয়ে করেছেন বলে জানিয়েছেন মেহেদী। নতুন এই পথচলায় সবার দোয়া প্রার্থনা করেছেন তিনি, নতুন পথচলায় সবাইকে পাশে পেতে চাই। সবার দোয়া চাই। ঘরোয়াভাবে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হলেও ভবিষ্যতে বড় অনুষ্ঠান করার পরিকল্পনা আছে মেহেদীর, ‘করোনার কারণে ঘরোয়াভাবে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। করোনা পরবর্তী সময়ে বড় করে অনুষ্ঠান করার ইচ্ছা আছে। ২০১৮ সালে সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু করেন মেহেদী। এখন পর্যন্ত এই ফরম্যাটে চারটি ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার।
জুভেন্টাসের রেকর্ডময় শিরোপা
২৭,জুলাই,সোমবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: জিতলেই শিরোপা- আগের ম্যাচেও একই সমীকরণ নিয়ে মাঠে নামলেও উদিনেসের কাছে হেরে শিরোপা উৎসব করা হয়নি জুভেন্টাসের। এবার আর কোন ভুল করেনি মাউরিসিও সারির দল। রোববার রাতে সাম্পদোরিয়োকে ২-০ গোলে হারিয়ে ইতালিয়ান সিরি আ র ৩৬তম শিরোপা ঘরে তুলেছে বিয়াঙ্কোনেরিরা। টানা নয়বারের মতো ইতালির শীর্ষ লীগ জিতে তারা গড়েছে অনন্য এক রেকর্ড। ইউরোপের শীর্ষ পাঁচ লীগে টানা নয় শিরোপা জয়ের একমাত্র কীর্তি কেবল জুভেন্টাসের। টানা আটবার জার্মান বুন্দেসলিগার শিরোপা জিতে জুভেন্টাসের পেছনেই রয়েছে বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে শুরুতে বিবর্ন ছিল জুভেন্টাস। স্বাগতিকরা কাঙ্ক্ষিত গোলের দেখা পায় প্রথমার্ধের যোগ করা সময়ে। বিরতির আগে সাম্পদোরিয়ার বক্সের ঠিক বাইরে ফ্রিকিক পেয়েছিল জুভেন্টাস। মিরালেম পিয়ানিচ সরাসরি গোলে বল না মেরে বক্সের ভেতর থাকা রোনালদোকে দিয়েছিলেন পাস। সাম্পদোরিয়ায় তাতে বোকা বনে যায়। রোনালদো এরপর ডান পায়ের নিচু শটে লীগের ৩১ তম গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন। জুভেন্টাসের হয়ে লীগে এক মৌসুমে কোনো খেলোয়াড়ের করা সর্বোচ্চ গোলও ৩১। রোনালদো ছুঁয়েছেন ৮৬ বছর পুরোনো সেই রেকর্ড। লীগে এখনও বাকি দুই ম্যাচ। লকডাউনের পর থেকে হিসেব করলে ১০ গোল করা রোনালদো ইউরোপের শীর্ষ ৫ লীগের সর্বোচ্চ গোলদাতাও। জুভেন্টাসের ইতিহাসটা নতুন করে লেখার অপেক্ষাতেই আছেন রোনালদো। দ্বিতীয়ার্ধে সাম্পদোরিয়ার রক্ষণে চাপ দিতে থাকা জুভেন্টাস ব্যবধান দ্বিগুণ করে ৬৭তম মিনিটে। রোনালদোর ডান পায়ের কোনাকুনি শট গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। সামনে থাকা বের্নারদেস্কি সুযোগ কাজে লাগান অনায়াসে। ৮৪তম মিনিটে রোনালদোর স্পট কিক ক্রসবার কাঁপিয়ে ফিরে এলে ব্যবধান আর বাড়েনি। চলতি সিরি আয় পেনাল্টি শটে ১২ গোল করা পর্তুগিজ ফরোয়ার্ড এই প্রথম মিস করলেন। স্পটকিক থেকে জালের দেখা পেলে শীর্ষ গোলদাতার লড়াইয়ে আরেকটু এগিয়ে যেতে পারতেন। ৩৪ গোল নিয়ে সবার উপরে রয়েছেন লাজিওর ইতালিয়ান স্ট্রাইকার সিরো ইমোবিলে।
বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন সাদমান
২৫,জুলাই,শনিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চলমান মহামারী করোনায় লকডাউনের কারণে ক্রিকেটীয় ব্যস্ততা না থাকায় সুযোগ পেয়ে জীবনের নতুন ইনিংস শুরু করার কাজটি সেরে ফেলতে দেখা যাচ্ছে ক্রিকেটারদের। ক'দিন আগে মোসাদ্দেকের দ্বিতীয় বিয়ের পর, নাজমুল হোসেন শান্তরও গাঁটছড়া বাধা হয়ে গেছে। এবার অস্ট্রেলিয়ায় অস্ত্রোপচারের কাটাকাটি থেকে উঠে এসে বিয়ের পিঁড়িতে বসছেন জাতীয় দলের ওপেনার সাদমান ইসলাম অনিক। সম্প্রতি বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন এই তরুণ ক্রিকেটার। গত বৃহস্পতিবার (২৪ জুলাই) সাদমানের সঙ্গে একটি মেয়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। আসলে এই মেয়েটিই সাদমানের স্ত্রী। ছবি দেখেই অনুমান করা যায় যে, এটি গায়ে হলুদের একটি ছবি। বিষয়টি নিশ্চিত হওয়া গেছে সাদমানের স্ত্রীর মাধ্যমেই। বিস্তারিত কিছু জানা না গেলেও এটুকু জানা গেছে যে, সাদমানের স্ত্রী ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটির ছাত্রী। বিশ্ববিদ্যালয়টিতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যয়ন করছেন তিনি। ২০১৮ সালে জাতীয় দলের হয়ে প্রথম মাঠে নামার সুযোগ পান সাদমান ইসলাম অনিক। ওই বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাদমানের। এখন পর্যন্ত ছয়টি টেস্ট ম্যাচ খেলার সুযোগ হয়েছে তার। যেখানে ব্যাট হাতে সাদমানের সংগ্রহ ২৭৫ রান। অভিষেক ম্যাচে করা ৭৬ রানই এখনো তার সর্বোচ্চ ইনিংস। ঢাকার এই ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে দারুণ প্রতিভার স্বাক্ষর রেখেই আন্তর্জাতিক ক্রিকেটে এসেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৪ ম্যাচে সাদমানের সংগ্রহ ৩৭১২ রান। শতক হাঁকিয়েছেন আটটি ও অর্ধশতকের সংখ্যা ২০টি। ব্যাটিং গড় ৪৫.২৬। ইনিংস সর্বোচ্চ রান ১৮৯। জাতীয় দলে এখনো রঙিন পোশাকে সুযোগ না পেলেও তিনি পাদপ্রদীপের আলোয় আসেন ২০১৭ সালের বিপিএলে ঢাকা ডায়নামাইটসে সুযোগ পাওয়ার মাধ্যমে। মাত্রই নয় ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ার তার। তবে লিস্ট এ ক্রিকেটে ৫৯ ম্যাচে ৩৮.৫০ গড়ে সাদমানের সংগ্রহ ২১১৮ রান। যেখানে ১৩টি শতকের পাশাপাশি রয়েছে দুইটি দ্বি-শতকও।
আইপিএল শুরু ১৯ সেপ্টেম্বর
২৪,জুলাই,শুক্রবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: সবকিছু ঠিকঠাক থাকলে করোনা ধাক্কা সামলে সেপ্টেম্বরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টির ১৩তম আসরের বল গড়াতে চলেছে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সূত্রে ইতোমধ্যেই সেই ইঙ্গিত দেওয়া হয়েছে। মহামারী পরিস্থিতিতে এ বছর ভারতে টুর্নামেন্ট আয়োজন সম্ভব নয়, সেই কারণে সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্ট করার ভাবনা। বোর্ড সূত্রে আইপিএলের সূচিও জানা গেল। ১৯ সেপ্টেম্বর থেকে আইপিএলর ঢাকে বাড়ি পড়বে বলে বিসিসিআই সূত্র জানিয়েছে। সূত্রের খবর, টুর্নামেন্ট ফাইনালের দিন রাখা হয়েছে ৮ নভেম্বর। পুরো টুর্নামেন্ট আরব আমিরাতের শহর দুবাই, আবুধাবি ও শারজায়। করোনা মোকাবিলার স্বাস্থ্যবিধি মেনে আইপিএল ম্যাচগুলো আয়োজন করা হবে। প্রসঙ্গত, ২৯ মার্চ থেকে আইপিএলের ১৩তম মৌসুম শুরুর থাকলেও করোনাভাইরাস মহামারীর কারণে টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছিল। চলতি সপ্তাহে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করে দেয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসি। এরপর আইপিএল নিয়ে চূড়ান্ত পরিকল্পনা নেয় বিসিসিআই। এখন অপেক্ষা কেবল আনুষ্ঠানিকভাবে দিনক্ষণ ঘোষণার।