মঙ্গলবার, মার্চ ২, ২০২১
এক ম্যাচে ব্রাজিলিয়ান-আর্জেন্টাইনের হ্যাটট্রিক
১৬,ফেব্রুয়ারী,মঙ্গলবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৪৯তম ম্যাচ উপহার দিল দুটি হ্যাটট্রিক। কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন সিলভা রবিনহো ও আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা। এই দুই ফরোয়ার্ডের হ্যাটট্রিকে বসুন্ধরা কিংস জিতেছে ৬-১ গোলে। আরামবাগ ক্রীড়া সংঘের গোলটি করেছেন তরুণ ফরোয়ার্ড নিহাত জামান উচ্ছ্বাস। প্রথমার্ধে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে কিংস দ্বিতীয়ার্ধে করে আরও ৩ গোল। তৃতীয় ম্যাচে রাউল অস্কারের গোলে এগিয়ে যায় কিংস। ১৮ মিনিটে উচ্ছ্বাসের গোলে সমতায় ফেরে আরামবাগ। ওই একবারই আরামবাগ উচ্ছ্বাস করতে পেরেছে। বাকি সময় কেটেছে কিংসের খেলোয়াড়দের গোলের উৎসবে। ৩২ ও ৪২ মিনিটে ব্রাজিলের রবিনহো গোল করে ব্যবধান ৩-১ করে দেন। ৬৫ মিনিটে ৪-১ করেন রাউল অস্কার বেসেরা। শেষ দুই গোল ছিল ব্রাজিল ও আর্জেন্টিনার দুই ফুটবলারের হ্যাটট্রিক পূরণের। ৭৪ মিনিটে রাউল অস্কার বেসেরা এবং ৭৭ মিনিটে রবিনহো নিজেদের হ্যাটট্রিক পূরণ করেন। চলতি প্রিমিয়ার লিগে এ নিয়ে চারটি হ্যাটট্রিক হলো। আগের দুটি করেছিলেন শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবে ও শেখ রাসেল ক্রীড়া চক্রের নাইজেরিয়ান ফরোয়ার্ড অবি মনেকে। আগের দুই হ্যাটট্রিকও হয়েছিল আরামবাগের বিপক্ষে। আগের ম্যাচে শেখ জামালের বিপক্ষে ড্র করা বসুন্ধরা কিংস এই জয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও শক্ত করলো। ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে গতবারের চ্যাম্পিয়নরা।
ক্রিকেটার নাসিরের জীবনের নতুন ইনিংস শুরু
১৫,ফেব্রুয়ারী,সোমবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: অবশেষে জীবনের নতুন ইনিংস শুরু করেছেন আলোচিত-সমালোচিত জাতীয় দলের ক্রিকেটার নাসির হোসেন। বিশ্ব ভালোবাসা দিবসে রাজধানীর উত্তরার একটি রেস্তোরাঁয় স্বল্প পরিসরে তিনি বিয়ের আকদ সম্পন্ন করেছেন। একাধিক সূত্র জানায়, নাসিরের স্ত্রীর নাম তামিমা তাম্মি, যিনি সৌদি এয়ারলাইন্সে কেবিন ক্রু হিসেবে কর্মরত রয়েছেন। এক ঘনিষ্ট সূত্র জানায়, আগে থেকেই তাম্মির সঙ্গে নাসিরের বিয়ে পাকাপাকি ছিল। কিন্তু তাদের বিয়েতে বাধা হয়ে দাঁড়ায় করোনাভাইরাস। তবে মহামারি কারণে স্বল্প পরিসরে আকদ সম্পন্ন হয়েছে। ১৭ ফেব্রুয়ারি যৌথভাবে গায়ে হলুদের আনুষ্ঠান করা হবে। আর ২০ ফেব্রুয়ারি আয়োজন হবে নাসিরের বিবাহোত্তর সংবর্ধনা। উল্লেখ্য, ২০২০ সালের সেপ্টেম্বরে সোশ্যাল হ্যান্ডেল ইনস্টাগ্রামে এক তরুণীকে নিয়ে পোস্ট দেন নাসির। সেই পোস্ট ১০ মিনিটের মধ্যে মুছে ফেলেন। শেষ পর্যন্ত সেই তরুণীকে বিয়ে করলেন নাসির।
রেকর্ড ছোঁয়ার ম্যাচে মেসির জোড়া গোল, বার্সার বড় জয়
১৪,ফেব্রুয়ারী,রবিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: লিওনেল মেসি ও ফ্রান্সিসকো ত্রিনকাওয়ের জোড়া গোলে দেপোর্তিভো আলাভেসকে উড়িয়ে দিল বার্সেলোনা। এ জয়ের ফলে রিয়াল মাদ্রিদকে তিনে ঠেলে ২ নম্বরে এখন বার্সা। ন্যু ক্যাম্পে শনিবার রাতে ৫-১ গোলের জয় তুলে নেয় রোনাল্ড কোম্যানের দল। লা লিগায় কাতালান ক্লাবটির এটি টানা সপ্তম জয়। বার্সেলোনার হয়ে ২৯ মিনিটে প্রথম গোল আদায় করেন ত্রিনকাও। দুজনই বার্সেলোনার হয়ে প্রথম লা লিগা ম্যাচ খেলতে নেমেছিলেন। প্রথমার্ধের যোগ করা সময়ে মেসি গোল আদায় করলে ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা। তবে বিরতির পর ব্যবধান কমায় আলাভেস। গোল করেন লুইস রিওহা। ৭৪ মিনিটে মেসির এসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল আদায় করেন ত্রিনকাও। পরের মিনিটেই মেসি পান নিজের দ্বিতীয় গোলের দেখা। তাতে বার্সা এগিয়ে যায় ৪-১ গোলে। ৮০ মিনিটে জুনিয়র ফিরপো ব্যবধান ৫-১ করেন। যে গোলে অবদান রাখেন ফরাসি তারকা গ্রিজম্যান। তার আগে মেসির গোলেও অবদান তার। ৩৩ বছর বয়সী মেসি এদিন লা লিগায় নিজের ৫০৫তম ম্যাচ খেলতে নেমেছিলেন। যা যৌথভাবে ক্লাব রেকর্ড। মেসি এদিন স্পর্শ করলেন জাভিকে। অপেক্ষা এখন রেকর্ডটি শুধুই নিজের করার।
আইপিএলের নিলামে বাংলাদেশের চার ক্রিকেটার
১৩,ফেব্রুয়ারী,শনিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে এবারের আসরের নিলামে উঠবেন মোট ২৯২ জন ক্রিকেটার। ১ হাজার ১১৪ জন ক্রিকেটারের প্রাথমিক নিবন্ধন বাছাই করে তাদের নাম চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে চার বাংলাদেশিসহ ১২৮ জন বিদেশী, বাকিরা ভারতীয়। বাংলাদেশি চার ক্রিকেটার হলেন সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন। এর মধ্যে সবচেয়ে অভিজ্ঞ সাকিব। যিনি ইতিমধ্যে আইপিএলের ৬৩টি ম্যাচে খেলেছেন। তার বেস প্রাইস রাখা হয়েছে দুই কোটি। যা নিলামের সর্বোচ্চ প্রাইস। এছাড়া মুস্তাফিজ এর আগে আইপিএলে ২৪টা ম্যাচ খেলেছেন মুম্বই ইন্ডিয়ান ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। তার বেস প্রাইস এক কোটি টাকা। মাহমুদুল্লাহ এর আগে আইপিএল খেলেননি। তবে বাংলাদেশের হয়ে ৪৯টা টেস্ট, ১৯১ ওয়ান ডে এবং ৮৭টা টি২০ খেলে ফেলেছেন। তার বেস প্রাইস রাখা হয়েছে ৭৫ লাখ। সাইফুদ্দিনও আইপিএল খেলেননি। তরুণ এই ডানহাতি মিডিয়াম পেসার ২৩টা ওয়ান ডে এবং ১৫টা টি২০ খেলেছেন। তার বেস প্রাইস ধার্য করা হয়েছে ৫০ লাখ। বাংলাদেশের চার ক্রিকেটারের মধ্যে সাকিব, মুস্তাফিজ এবং মাহমুদুল্লাহ অভিজ্ঞ। নিলামে কোনো টিম তাদের নিলে তবেই তারা আইপিএলে খেলার সুযোগ পাবেন। এদিকে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর দেয়া খবরে জানা গেছে, বাংলাদেশের চার ক্রিকেটারের মধ্যে সাকিবকে পেতে একাধিক ফ্র্যাঞ্চাইজির আগ্রহের কথা শোনা গেছে। বাকিদের দল পাওয়ার নিশ্চয়তা নেই। কারণ, বিদেশি ক্রিকেটারের কোটা ফাকা আছে মাত্র ২২টি। ফলে ১২৮ জন বিদেশি ক্রিকেটারের মধ্যে ১০৬ জনই দল পাবেন না। লটারিতে কারো নাম ওঠার আগেই বিদেশি কোটা শেষ হয়ে গেলে তার নাম আর নিলামে তোলা হবে না। অন্যদিকে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে চূড়ান্ত তালিকায় জায়াগা পেয়েছেন ক্রিকেটের লিটল মাস্টার খ্যাত শচিন টেন্ডুলকারের ছেলে অর্জুন। ভারতের জাতীয় দলের জার্সি এখনো গায়ে জড়াতে পারেননি তিনি। মুম্বাই রঞ্জি ট্রফি টিমেও এবার সুযোগ পাননি, তবে সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে দুটি ম্যাচে দুই উইকেট পেয়েছিলেন। ২১ বছর বয়সী অলরাউন্ডার এবং সচিন-পুত্রের বেস প্রাইস হলো ২০ লাখ টাকা।
বার্সাকে হারিয়ে ফাইনালের পথে সেভিয়া
১১,ফেব্রুয়ারী,বৃহস্পতিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: কোপা দেল রের প্রথম লেগের ম্যাচে বার্সেলোনাকে আতিথেয়তা দিয়েছিল সেভিয়া। ঘরের মাঠে ২-০ গোলে কাতালানদের হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রাখলো জুলেন লোপেতেগির শিষ্যরা। বিজয়ী দলের পক্ষে গোল করেন জুল কুঁদি ও ইভান রাকিটিচ। প্রতিপক্ষের মাঠে ম্যাচের একাদশ মিনিটেই দারুণ সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হন লিওনেল মেসি। এসময় অঁতোয়ান গ্রিজম্যানের ক্রস ডি-বক্সের বাইরে পেয়ে তিনি। বাঁ পায়ের শটে সেভিয়া গোলরক্ষক বোনোকে ফাঁকি দিতে ব্যর্থ হন আর্জেন্টাইন সুপারস্টার। ১৯তম মিনিটে গোল করতে ব্যর্থ হয় সেভিয়ার জুল কুঁদি। ডি-বক্সের কোনায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন এই ফরাসি ডিফেন্ডার্র। প্রথমার্ধের শেষ দিকে এসকুদেরোর জোরালো শট ফিরিয়ে দেন বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান। দ্বিতীয়ার্ধের শুরুতেই লিওনেল মেসিকে আবার পরাস্ত করেন সেভিয়ার কানাডিয়ান গোলরক্ষক ইয়াসিন বোনো। ৮৫তম মিনিটে স্কোরলাইন ২-০ করেন ইভান রাকিটিচ। অলিভের তরেসের উঁচু করে থ্রু নিয়ন্ত্রণে নিয়ে ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্স থেকে জোরালো শটে বল জালে জড়ান সাবেক বার্সা তারকা। পুরনো ক্লাবের বিপক্ষে গোল উদযাপন করেননি সেভিয়ার এই ক্রোয়েশিয়ান স্ট্রাইকার। যোগ করা সময়ে ব্যবধান কমানোর পূর্ণ চেষ্টা করেন মেসি। কিন্তু বার্সা অধিনায়ককে তৃতীয়বারের মতো প্রতিহত করেন বোনো। মেসির ফ্রি কিক ঝাঁপ দিয়ে ফিরিয়ে তেন মরোক্কোর এই গোলকিপার।
বাংলাদেশ গেমসে অংশ নিতে প্রস্তুত ওরা
১০,ফেব্রুয়ারী,বুধবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: এক মাসের কঠোর অনুশীলন শেষ। পুরো সময়টা তারা মাঠে ঘাম ঝরিয়ে নিজেদের প্রস্তুত করেছেন। প্রত্যাশা আসন্ন বাংলাদেশ গেমসে অংশ নেয়া। কিশোরগঞ্জ সদর উপজেলার অনূর্ধ্ব-১৬ বছর বয়সী ২০ জন বালক এবং ২০ জন বালিকা অংশ নেন মাসব্যাপী হকি প্রশিক্ষণে। শেষ হয়েছে তাদের প্রশিক্ষণ। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে শহরের আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রশিক্ষণে অংশ নেয়া খেলোয়াড়দের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। প্রশিক্ষণ শেষ করা খেলোয়াড়দের হাতে সনদপত্র তুলে দেন কিশোরগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল-আমিন সবুজ। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে থাকা ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিস এ প্রশিক্ষণের আয়োজন করে। প্রশিক্ষণে কোচ হিসেবে দায়িত্ব পালন করেন কিশোরগঞ্জ জেলা হকি কোচ রিপেল হাসান। প্রশিক্ষণে অংশ নেয়া খেলোয়াড়দের নিয়ে আসন্ন বাংলাদেশ গেমসে কিশোরগঞ্জ নারী হকি দল গঠন করা হবে বলে জানান জেলা ক্রীড়া অফিসার আল আমিন। সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুবকর ছিদ্দিক, স্কুলের ক্রীড়া শিক্ষক মো. আবদুল্লাহ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত মাসের মাঝামাঝি সময়ে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) নির্বাহী কমিটির সভায় বাংলাদেশ গেমসের তারিখ চূড়ান্ত করা হয়েছে আগামী ১-১০ এপ্রিল। আগামী ২৭ মার্চ থেকে ৯ এপ্রিল মওলানা ভাসানী স্টেডিয়ামে হবে হকি ডিসিপ্লিনের খেলা।
বার্সাকে টপকে দুইয়ে রিয়াল
১০,ফেব্রুয়ারী,বুধবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: লা লিগায় বার্সেলোনাকে টপকে পয়েন্ট তালিকার দুইয়ে ফিরল শিরোপাধারীরা। এর আগে সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে ছিল বার্সা আর তিনে ছিল রিয়াল। এবার গেতাফের বিপক্ষে প্রত্যাশিত জয়ে ৩ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে গেতাফের বিপক্ষে ২-০ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল। করিম বেনজেমার গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান ফেরলঁদ মঁদি। লিগে এই প্রথম টানা দুটি জয় পেল রিয়াল। যদিও এই ম্যাচে একাদশ সাজাতে ওলট-পালট করতে হয়েছে কোচ জিদানকে। কেননা সের্হিও রামোস, এদেন আজার, ফেদে ভালভেরদেসহ আট জন চোটাক্রান্ত। হলুদ কার্ডের খাড়ায় নিষিদ্ধ টনি ক্রুস। নিয়মিতদের মধ্যে মাত্র ১২ জন সুস্থ খেলোয়াড়কে নিয়ে দল সাজান জিদান। তবে শুরু থেকেই আধিপত্য ধরে রাখে রিয়াল। কিন্তু আক্রমণে ছিল না তেমন ধার। তারপরও শুরুর দিকেই দারুণ দুটি সুযোগ পায় তারা। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি। তাই প্রথমার্ধ গোলশূন্য থাকতে হয়েছে রিয়ালকে। দ্বিতীয়ার্ধে নেমেও আরও কয়েকটি ভালো সুযোগ নষ্ট হয় রিয়ালের। অবশেষে ৬০তম মিনিটে গোলের খড়া কাটে তাদের। ডান দিক থেকে ভিনিসিউস জুনিয়রের দারুণ ক্রসে লাফিয়ে নেওয়া হেডে দলকে এগিয়ে দেন বেনজেমা। এ নিয়ে আসরে তার গোল হলো ১১টি। এর ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে মঁদি। বাঁ দিক থেকে মার্সেলোর বাড়ানো ক্রসে টোকা দিয়ে বল জালে পাঠান মঁদি। আসরে মার্সেলোর এটি প্রথম অ্যাসিস্ট, আর মঁদির প্রথম গোল। বাকী সময়ে কোন পক্ষই আর গোলের দেখা পায়নি। ফলে দুই গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা। ২২ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৪৬। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৩ পয়েন্ট কম নিয়ে নেমে গেছে তিন নম্বরে। আর ২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাথলেটিকো মাদ্রিদ।
টাইগার যুবাদের বিশ্বকাপ জয়ের এক বছর
৯,ফেব্রুয়ারী,মঙ্গলবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: আজ থেকে ঠিক এক বছর আগে বাংলাদেশ ক্রিকেটে নতুন এক ইতিহাস লেখা হয়েছিল। বিশ্ব ক্রিকেট মানচিত্রেও সামনের কাতারে স্থান পায় টাইগারা। ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শক্তিশালী ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আকবর আলীর নেতৃত্বে বাংলাদেশ। পচেফস্ট্রুমে স্নায়ুক্ষয়ী ফাইনালে চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ফাইনালে ভারতকে বৃষ্টি আইনে হারিয়ে ট্রফি জেতে যুবা টাইগাররা। ১৭৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতীয় যুবাদের ৩ উইকেটে হারিয়েছে আকবর আলীর দল। প্রথমে ব্যাট করে ৪৭.২ ওভারে ১৭৭ রান করে অলআউট হয় ভারত। যেকোনো ধরনের ক্রিকেটে সেবারই প্রথম বিশ্ব চ্যাম্পিয়ন হয় টাইগাররা। এর আগে জাতীয় দল হোক বা বয়সভিক্তিক, এমনকি মেয়েদের ক্রিকেটেও কখনো বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারেনি বাংলাদেশ। ২০১৬ সালে ঘরের মাটিতে আয়োজিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথমবারের মতো সেমিফাইনাল খেলেছিল বাংলাদেশ।
বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১: উপমহাদেশে রেকর্ড, মায়ার্সের সফলতার রহস্য
৭,ফেব্রুয়ারী,রবিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশকে বলতে গেলে একাই হারিয়ে দিয়েছেন কাইল মায়ার্স। অভিষেক টেস্টে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন এই ক্যারিবীয়। টেস্টে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি হাঁকানো তালিকায় মায়ার্স নাম লিখিয়েছেন ছয় নম্বরে। কতটা ঠাণ্ডা মাথায় ধৈর্য ধরে টিকে ছিলেন ম্যাচের শেষ পর্যন্ত। নিজের রেকর্ডেই শেষ নয়, উপমহাদেশে এত রান তাড়া করে আর কোনো দল জিততে পারেনি এতদিন। ২০১৭ সালে কলোম্বোতে জিম্বাবুয়ের দেয়া ৩৮৮ রানের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় শ্রীলঙ্কা। সেই রেকর্ড পেছনে ফেলেছে সফরকারী জিম্বাবুয়ে। চট্টগ্রামে বাংলাদেশের দেয়া ৩৯৫ রান তাড়া করে জিতেছে ৩ উইকেটে। এর পেছনে যার অবদান সবচেয়ে বেশি তিনি অভিষিক্ত কাইল মায়ার্স। সঙ্গে ছিলেন এনক্রুমাহ বনার। এই দুজনের ২১৬ রানে জুটিতে ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় বাংলাদেশ। বনারের ফেরার পরও নিজেকে সাবলীল রেখে ঠান্ডা মাথায় বাংলাদেশকে হারিয়ে দিয়েছেন কাইল মায়ার্স। ৩১০ বলে ২১০ রানে অপরাজিত থেকে রেকর্ড জয় এনে দেন দেশকে। ম্যাচ শেষে মায়ার্স জানিয়েছেন তার এমন সফলতার রহস্য নিয়ে। এই ক্যারিবীয় বলেছেন, তিনি সব সময় ইতিবাচক চিন্তা করেন। এই ইনিংস খেলার সময়ও ইতিবাচক ছিলেন। আমি সব সময় একজন ইতিবাচক ব্যক্তি। আমি সর্বদা আমার দক্ষতা এবং আমার দলের উপর বিশ্বাসী। আমরা কখনোই হাল ছাড়িনি। আমি ড্রেসিং রুমে বলেছিলাম, আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। কাইল মায়ার্স শিকার করেছেন, চট্টগ্রামের মাঠে শুধু বোলারদের বিপক্ষেই লড়তে হয়নি, পিচের বিপক্ষেও লড়তে হয়েছে তাকে। কোচ এবং অধিনায়ক বলেছে, শুধু বোলারদের বিপক্ষে নয় পিচের বিপক্ষেই লড়তে হবে। শ্যানন গ্যাব্রিয়েল অনেক চেষ্টা করেছে এই ম্যাচে জেতার এবং সেটিই হয়েছে। এর জন্য আমার অবদান এবং ডাবল সেঞ্চুরি করতে পেরে গর্বিত মনে করছি নিজেকে। আমি আমার দল, সমর্থক এবং পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানাই।