মঙ্গলবার, মার্চ ২, ২০২১
ইউনিসেফের নতুন শুভেচ্ছা দূত মুশফিক
০৪,অক্টোবর,রবিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমকে বাংলাদেশে ইউনিসেফের নতুন শুভেচ্ছা দূত হিসেবে মনোনীত করা হয়েছে। সারাদেশে শিশু অধিকার বিষয়ে প্রচারণার জন্য ইউনিসেফের সঙ্গে যোগ দিচ্ছেন তিনি। ইউনিসেফের দূত হিসেবে মুশফিকের কাজ হবে শিশুদের অধিকার এবং তারুণ্যকে প্রভাবিত করে সেসব বিষয়ে সচেতনতা বাড়াতে সহায়তা করা। শিক্ষার অধিকার, দারিদ্র্য ও বৈষম্যের প্রভাব এবং সহিংসতা, নির্যাতন এবং শোষণের বিরুদ্ধে সুরক্ষার জন্য শিশুদের প্রয়োজনীয়তার বিষয়ে কাজ করবেন তিনি। এ বিষয়ে আজ রবিবার মুশফিক বলেন, একজন ক্রিকেট খেলোয়াড় এবং একজন বাবা হিসেবে আমি বাচ্চাদের জন্য বিশেষত সবচেয়ে ঝুঁকিপূর্ণদের জন্য ইতিবাচক পরিবর্তন আনতে সবাইকে একত্রিত করতে যথাসাধ্য চেষ্টা করব। মুশফিকুর রহিমকে আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম দক্ষ ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়। অভিষেকের পর থেকে জাতীয় দলের একজন নিয়মিত সদস্য মুশফিক আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ১২,০০০ আন্তর্জাতিক রান এবং ১৪টি সেঞ্চুরি নিয়ে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের শীর্ষ তিন রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন। এর আগে ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করেছেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, মোহাম্মাদ আশরাফুল ও সাকিব আল হাসান।
অবশেষে কোহলির ব্যাটে রান, রাজস্থানকে উড়িয়ে শীর্ষে ব্যাঙ্গালুরু
০৩,অক্টোবর,শনিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: এবারের আইপিএলটা একদমই ভালো যাচ্ছিল না বিরাট কোহলির। প্রথম তিন ম্যাচে তার উইলো থেকে আসে ১৪, ১ ও ৩ রান। কোহলির নামের সঙ্গে কি এসব মানায়! অবশেষে স্বরূপে ফিরলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু অধিনায়ক। আর কোহলি যেদিন ফর্মে থাকেন, প্রতিপক্ষের আর কীই-বা করার থাকে! আবুধাবিতে অধিনায়কের রানে ফেরার ম্যাচটিতে রাজস্থান রয়্যালসকে রীতিমত উড়িয়ে দিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ম্যাচটি তারা জিতেছে ৮ উইকেট আর ৫ বল হাতে রেখে। এই জয়ে আইপিএলে পয়েন্ট তালিকার এক নম্বরে উঠে এসেছে ব্যাঙ্গালুরু। চার ম্যাচের মধ্যে তিনটিতেই জিতেছে কোহলির দল। লক্ষ্য ছিল ১৫৫ রানের। টি-টোয়েন্টিতে একেবারে মামুলি বলার উপায় নেই। তবে দেবদূত পাডিক্কেলের দুরন্ত ফর্ম আর কোহলির ক্যাপ্টেনস নকে জয় পেতে একদমই কষ্ট হলো না ব্যাঙ্গালুরুর। ওপেনার অ্যারন ফিঞ্চ ৮ রানে ফেরার পর দ্বিতীয় উইকেটে পাডিক্কেল আর কোহলি গড়েন ৯৯ রানের ম্যাচ জেতানো জুটি। ৪৫ বলে ৬ চার আর ১ ছক্কায় ৬৩ রান করে পাডিক্কেল শেষতক ফেরেন জোফরা আর্চারের বলে বোল্ড হয়ে। তবে এবি ডি ভিলিয়ার্সকে নিয়ে বাকি পথটা পারি দিতে কষ্ট হয়নি কোহলির। ৫৩ বলে ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় ব্যাঙ্গালুরু অধিনায়ক অপরাজিত থাকেন ৭২ রানে। ১০ বলে ১২ রান নিয়ে তার সঙ্গে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন ডি ভিলিয়ার্স। এর আগে কঠিন বিপদ সামলে ৬ উইকেটে ১৫৪ রানের লড়াকু পুঁজি দাঁড় করায় রাজস্থান রয়্যালস। ১৬ ওভার শেষে তাদের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১০৬ রান। সেখান থেকে শেষ চার ওভারে ১ উইকেট হারিয়ে যোগ করে আরও ৪৮। টস জিতে ব্যাটিংয়ে নামার পর রাজস্থানকে উড়ন্ত সূচনাই দিয়েছিলেন জস বাটলার। ১৬ বলে ২৭ রানের উদ্বোধনী জুটিটি ভাঙে ইসুরু উদানার বলে স্টিভেন স্মিথ ৫ করে বোল্ড হলে। পরের ওভারে ভয়ংকর বাটলারকে তুলে নেন নভদ্বীপ সাইনি। ১২ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় বাটলার করেন ২২ রান। রাজস্থানের বিপদ আরও বাড়ান ইয়ুজবেন্দ্র চাহাল দুরন্ত ফিরতি ক্যাচে সঞ্জু স্যামসনকে ফিরিয়ে। ৩ বলে ৪ রান করেন স্যামসন, ৩১ রানে ৩ উইকেট হারায় রাজস্থান। সেখান থেকে ইনিংস মেরামতের চেষ্টা করেছেন রবিন উথাপ্পা আর মহীপাল লমরর। চতুর্থ উইকেটে ৩৬ বলে ৩৯ রান যোগ করেন তারা। তবে উথাপ্পা খুব একটা স্বচ্ছন্দ্য ছিলেন না, ধুঁকতে থাকা এই ব্যাটসম্যান ২২ বলে ১৭ করে চাহালকে তুলে মারতে গিয়ে উদানার ক্যাচ হন। পঞ্চম উইকেটে রায়ান পরাগকে নিয়ে ৩৪ বলে ৩৫ রানের আরেকটি জুটি লমররের। এই জুটিতে আবার পরাগ তেমন স্বচ্ছন্দ্য ছিলেন না, ১৮ বলে ১৬ রান করে উদানার শিকার হন এই ব্যাটসম্যান। একের পর এক সঙ্গী হারিয়ে ধৈর্য্যচুতি ঘটে লমররেরও। দারুণ খেলতে থাকা এই ব্যাটসম্যান ইনিংসের ১৭তম ওভারের প্রথম বলটি ছক্কা হাঁকিয়েছিলেন। চতুর্থ বলে তাকে ঠিকই তুলে নেন চাহাল। ৩৯ বলে ১ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৪৭ রানে লং অনে ক্যাচ হন লমরর। ১১৪ রানে ৬ উইকেট হারানো রাজস্থান শেষ পর্যন্ত রাহুল তেয়াতিয়া আর জোফরা আর্চারের ঝড়ে ১৫৪ রানের লড়াকু পুঁজি পায়। তেয়াতিয়া ১২ বলে ৩ ছক্কায় ২৪ আর আর্চার ১০ বলে একটি করে চার ছক্কায় ১৬ রানে অপরাজিত থাকেন। ব্যাঙ্গালুরুর বোলারদের মধ্যে চাহাল ৩টি আর উদানা নেন ২টি উইকেট।
চতুর্থবারের মতো বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন
০৩,অক্টোবর,শনিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: আবারও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি নির্বাচিত হলেন সাবেক ফুটবলার কাজী মো. সালাউদ্দিন। এ নিয়ে টানা চতুর্থ মেয়াদে বাফুফে সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি। শনিবার রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে হওয়া নির্বাচনে জিতেছেন তিনি। নতুন মেয়াদে বাফুফের সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আরেক সাবেক ফুটবলার আবদুস সালাম মুর্শেদী। কাজী সালাউদ্দিনের মতো তিনি টানা চতুর্থবারের মতো সিনিয়র সহ-সভাপতি হলেন। বহুল প্রতীক্ষিত এই নির্বাচনে ১৩৯ ভোটের মধ্যে ভোট পড়েছে ১৩৫টি। দুজন কাউন্সিলর উপস্থিত ছিলেন না, ভোট দেননি আরও দুজন।
সদ্য প্রকাশিত Ranking এ শ্রীলঙ্কাকে টপকে গেল বাংলাদেশ
০২,অক্টোবর,শুক্রবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: প্রস্তুতি ম্যাচের মাধ্যমে আজ শুক্রবার থেকে ছেলেদের ক্রিকেট মাঠে গড়ালেও মেয়েদের ক্রিকেট সেভাবে শুরু হয়নি। তবে মেয়েরা অনুশীলন করে যাচ্ছেন। এর মাঝেই সুখবর দিল বিশ্ব ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সদ্য প্রকাশিত আইসিসি Ranking ওয়ানডেতে শ্রীলঙ্কাকে টপকে আটে উঠে এসেছে বাংলাদেশ। ৫০ ওভারের ফরম্যাটে এতদিন বাংলাদেশের অবস্থান ছিল ৯ নম্বরে। রেটিং পয়েন্ট ছিল ৫৪। ১ পয়েন্ট বেশি নিয়ে ঠিক ওপরেই ছিল শ্রীলঙ্কা দল। কিন্তু বার্ষিক Ranking এ ২০১৬-১৭ মৌসুম বাদ দেওয়ায় অবস্থানে অদল বদল হয়েছে। ২০১৭-১৮ ও ২০১৮-১৯ মৌসুমের পাওয়া পয়েন্টের ৫০ ভাগ ও ২০১৯-২০ মৌসুমে পাওয়া পয়েন্টের শতভাগ নিয়ে তৈরি নতুন রেটিং পয়েন্ট অনুযায়ী বাংলাদেশের ৭ পয়েন্ট বেড়েছে আর শ্রীলঙ্কার কমেছে ৮ পয়েন্ট। বর্তমান এশিয়া কাপ জয়ী বাংলাদেশ ৬১ পয়েন্ট পেয়ে ৮ নম্বরে আছে। ওদিকে ৪৭ পয়েন্ট নিয়ে নয়ে নেমে গেছে শ্রীলঙ্কা। এশিয়ার অন্য দুই দলের মধ্যে ৭৭ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে পাকিস্তান আর ১১৯ পয়েন্ট নিয়ে তিনে আছে ইংল্যান্ড। দ্বিতীয় স্থানে থাকা ভারতের রেটিং পয়েন্ট ১২১। ১৬০ রেটিং পয়েন্ট নিয়ে বরাবরের মতোই শীর্ষে আছে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টিতে অবশ্য ১৯২ পয়েন্ট নিয়ে আগের মতোই নয়ে আছেন সালমারা। সূত্র : কালের কণ্ঠ
যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন সাকিব
০১অক্টোবর,বৃহস্পতিবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশের আসন্ন শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে যাওয়ায় সাকিব আল হাসানেরও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষা বাড়ল। কেননা লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট খেলতে যাওয়ার কথা ছিল টাইগারদের। আর একই সময় আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিবও খেলায় ফিরতে পারতেন এ সিরিজে। তবে স্থগিত হওয়ায় এখন যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন দেশ সেরা এই অলরাউন্ডার। নিউজ একাত্তরকে এমন তথ্য নিশ্চিত করেছেন বিসিবির বিমানবন্দর সমন্বয়ক ওয়াসিম খান। লঙ্কান সিরিজকে ঘিরেই যুক্তরাষ্ট্র থেকে ফিরে বিকেএসপিতে অনুশীলন শুরু করেছিলেন সাকিব। তবে শ্রীলঙ্কায় ক্রিকেটারদের কোয়ারেন্টিন নিয়মের কারণে বিসিবি সফর করতে অনীহা জানায়। আর তাই সাকিবও যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন। জানা যায়, বৃহস্পতিবার (০১ অক্টোবর) দিবাগত রাত ৩:৪৫ মিনিটে সাকিব যুক্তরাষ্ট্রের ফ্লাইট ধরবেন। এর আগে যুক্তরাষ্ট্র থেকে ফিরে বিকেএসপিতে নিবিড় অনুশীলনে সময় পার করছিলেন সাকিব। তার অনুশীলন পরিকল্পনা সাজিয়েছিলেন বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন। অনুশীলনে সাকিবের সঙ্গে ছিলেন তার শৈশবের কোচ মোহাম্মদ সালাউদ্দিনও।
রশিদ ঘূর্ণিতে হায়দরাবাদের প্রথম জয়
৩০সেপ্টেম্বর,বুধবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: আইপিএলে টানা দুই হারের পর তৃতীয় ম্যাচে জয় দেখলো সানরাইজার্স হায়দরাবাদ। মঙ্গলবার রশিদ খানের দুর্দান্ত বোলিংয়ে দিল্লি ক্যাপিটালসকে ১৫ রানে হারায় হায়দরাবাদ। আগে ব্যাট করে ৪ উইকেটে ১৬২ রান সংগ্রহ করে তারা। জবাবে ১৪৭/৭-এ থামে টানা দুই ম্যাচ জেতা দিল্লি ক্যাপিটালস। ৪ ওভারে মাত্র ১৪ রানে ৩ উইকেট নেন আফগান লেগস্পিনার রশিদ। ভুবনেশ্বর কুমারের শিকার ২৫ রানে ২ উইকেট। ম্যাচসেরা হন রশিদ। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নামে হায়দরাবাদ। অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও উইকেটরক্ষক জনি বেয়ারস্টো ৭৭ রানের ওপেনিং জুটি গড়েন। ওয়ার্নার ৩৩ বলে ৩ বাউন্ডারি ও ২ ছক্কায় করেন ৪৫ রান। ৪৮ বলে ২ বাউন্ডারি ও এক ছক্কায় বেয়ারস্টোর সংগ্রহ ৫৩ রান। কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ২৬ বলে ৪১ রানের কার্যকরী ইনিংস। যাতে ছিল ৫টি চারের মার। আব্দুল সামাদ ৭ বলে ১২* রানে অপরাজিত থাকেন। দিল্লির হয়ে দুটি করে উইকেট নেন স্পিনার অমিত মিশ্র ও পেসার কাগিসো রাবাদা। স্লো উইকেটে ১৬৩ রানের লক্ষ্যটা মোটেও সহজ ছিল না দিল্লির জন্য। ভুবনেশ্বরের করা প্রথম ওভারেই আউট হন পৃথ্বি শ (২)। দলীয় ৪২ রানে সাজঘরে ফেরেন অধিনায়ক শ্রেয়াস আইয়ারও (১৭)। তার উইকেটটি নেন রশিদ। এরপর শিখর ধাওয়ান (৩৪) ও ঋষভ পন্তকেও (২৮) সাজঘরে ফেরান এই লেগি। দুই ছক্কায় ঝড় তোলার আভাস দেয়া শিমরন হেটমায়ারকে (১২ বলে ২১) থামান ভুবনেশ্বর। দলীয় ১২৬ রানে মার্কাস স্টইনিসের (১১) বিদায়ে হার অনেকটাই নিশ্চিত হয়ে যায় দিল্লির। শেষ দিকে কাগিসো রাবাদার ৭ বলে ১৫* রানের ইনিংসে হারের ব্যবধান কমায় দলটি। শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামবে হায়দরাবাদ। পরদিন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে লড়বে দিল্লি ক্যাপিটালস।
বাংলাদেশকে সুখবর দিল নিউজিল্যান্ড ক্রিকেট
২৮সেপ্টেম্বর,সোমবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশের শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় হতাশ দেশের ক্রিকেটপ্রেমীরা। এবছর আর আন্তর্জাতিক সূচি নেই বাংলাদেশের। তবে সুখবর এসেছে নিউজিল্যান্ড থেকে। আগামী বছরের মার্চে নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। মঙ্গলবার সফর সূচি ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। আগামী ১৩ই মার্চ বাংলাদেশ প্রথম ওয়ানডে খেলবে ডানেডিনে। পরের দুই ওয়ানডে ১৭ ও ২০ই মার্চ ক্রাইস্টচার্চে ও ওয়েলিংটনে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ২৩শে মার্চ, নেপিয়ারে। ২৬শে মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি অকল্যান্ডে, শেষ টি-টোয়েন্টি ২৮শে মার্চ হ্যামিল্টনে। বাংলাদেশের আগে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়াকে আতিথ্য দেবে নিউজিল্যান্ড। অকল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আগামী ২৭শে নভেম্বর শুরু হবে কিউইদের আন্তর্জাতিক মৌসুম। ওই সিরিজে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে দুই দল। এরপর ডিসেম্বর-জানুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। ফেব্রুয়ারি-মার্চে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কিউইদের প্রতিপক্ষ তাসমান সাগরের ওপারের দেশ অস্ট্রেলিয়া। এরপর বাংলাদেশের বিপক্ষে সিরিজ।
জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করলেন পেসার রুবেল
২৮সেপ্টেম্বর,সোমবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ছাত্রজীবন থেকে শুরু করে সুদীর্ঘ রাজনৈতিক জীবন পার করছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৮ সেপ্টেম্বর) তার ৭৪তম জন্মদিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় মেয়ে ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন নানা শ্রেণি-পেশার মানুষ। সামাজিক যোগাযোগমাধ্যমে শুভেচ্ছা জানানোর পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেনও। সোমবার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে প্রধানমন্ত্রীর সঙ্গে তোলা পুরনো দুটি ছবি পোস্ট করে ৩০ বছর বয়সী পেসার লিখেন, শুভ জন্মদিন, মাদার অব হিউম্যানিটি, বাংলাদেশের উন্নয়নের রূপকার বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। বিস্ময়কর নিপুণ দক্ষতায় আপনার নেতৃত্বে বাংলাদেশ সকল ষড়যন্ত্রের মধ্যেও এগিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়ক দিয়ে। আমরা গর্বিত আপনার মতো এমন একজন মানুষকে রাষ্ট্রনায়ক হিসাবে পেয়ে। মহান আল্লাহর কাছে আপনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করি। শেখ হাসিনা রাজনৈতিক জীবনে চারবার প্রধানমন্ত্রী এবং তিনবার জাতীয় সংসদের বিরোধী দলের নেতা দায়িত্ব পালন করেছেন। পাশাপাপশি তিনি ৪০ বছর ধরে দেশের প্রাচীনতম রাজনৈতিক দল আওয়ামী লীগের সভাপতির দায়িত্বও পালন করে আসছেন। তার নেতৃত্বে আজ বাংলাদেশ ডিজিটালাইজেশন এবং উন্নয়নশীল ও নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে, এগিয়ে যাচ্ছে উন্নত সমৃদ্ধ দেশের পথে।
শ্রীলঙ্কা সফর হলেও অক্টোবরে শুরু হচ্ছে ঘরোয়া ক্রিকেট
২৩সেপ্টেম্বর,বুধবার,স্পোর্টস ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: করোনা ভাইরাসের কারণে গত মার্চের পর থেকে আর কোনো ঘরোয়া লিগের ম্যাচ মাঠে গড়ায়নি। ফলে প্রায় ছয় মাসের বেশি সময় ধরে ক্রিকেটি খেলা হচ্ছে না। তবে এবার সেই অপেক্ষার পালা শেষ। আগামী অক্টোবর মাসেই ফিরছে ঘরোয়া ক্রিকেট। বুধবার (২৩ সেপ্টেম্বর) মিরপুরে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি জানিয়েছেন, বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে গেলেও ঘরোয়া ক্রিকেট হবে, সফরে না হলেও ঘরোয়া ক্রিকেট মাঠে গড়াবে। প্রধান নির্বাহী বলেন, দেখুন আমাদের কিছু অভ্যন্তরীণ প্ল্যান তো অবশ্যই আছে। এই সিরিজ যদি কন্টিনিউ না করি সেক্ষেত্রে আমাদের অন্য প্ল্যান আছে। আমাদের কিন্তু এখন পর্যন্ত প্ল্যান আছে যে আমরা দুটোই চালিয়ে যাবো। যদি এই সিরিজটা করি তারপরও ঘরোয়া ক্রিকেট শুরু করার পরিকল্পনা আমাদের রয়েছে।