চলে গেলেন এটিএম শামসুজ্জামান
২০,ফেব্রুয়ারী,শনিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান আর নেই। শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টা ০৬ মিনিটে সূত্রাপুরের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন)। এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। কিংবদন্তি অভিনেতার মৃত্যুসংবাদ জানিয়ে কোয়েল আহমেদ বলেন, আব্বা আর নেই। শুক্রবার বিকেলে আব্বাকে বাসায় নিয়ে আসছিলাম। উনি হাসপাতালে থাকতে চাইছিলেন না। তাই বাসায় নিয়ে আসছিলাম। আমি রাত ২টা ৩০ মিনিটে আব্বার বাসায় আসছি। পরদিন শুক্রবার সকালেই তিনি পাড়ি জমালেন না ফেরার দেশে। বাবার আত্মার শান্তির জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন কোয়েল। এর আগে গত বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছিল এটিএম শামসুজ্জামানকে। তার অক্সিজেন লেভেল কমে গিয়েছিল। হাসপাতালে ডা. আতাউর রহমান খানের তত্ত্বাবধানে ছিলেন জনপ্রিয় এ অভিনেতা। ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে এটিএম শামসুজ্জামান জন্মগ্রহণ করেন। ১৯৬১ সালে উদয়ন চৌধুরীর- বিষকন্যা সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করে ক্যারিয়ার শুরু করেন তিনি। প্রথম চিত্রনাট্যকার হিসেবে তিনি কাজ করেছেন- জলছবি সিনেমায়। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনী লিখেছেন বর্ষীয়ান এ অভিনেতা। এরমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে-জলছবি, জীবন তৃষ্ণা, স্বপ্ন দিয়ে ঘেরা, যে আগুনে পুড়ি, মাটির ঘর, মাটির কসম, চিৎকার ও লাল কাজল ইত্যাদি। তবে ১৯৬৫ সালে অভিনেতা হিসেবে এটিএম শামসুজ্জামানের সিনেমায় অভিষেক ঘটে। ১৯৭৬ সালে আমজাদ হোসেনের নয়নমণি সিনেমায় খলনায়ক হিসেবে তার আত্মপ্রকাশ ঘটে। সিনেমার পাশাপাশি অসংখ্য খণ্ড নাটক ও ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। একুশে পদকপ্রাপ্ত বরেণ্য এ অভিনেতার একমাত্র পরিচালিত সিনেমা এবাদত। এখন পর্যন্ত পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এ কিংবদন্তি। কাজী হায়াতের- দায়ী কে সিনেমার জন্য দুটি ক্যাটাগরিতে পুরস্কার পান তিনি। এরপর- চুড়িওয়ালা&, মন বসে না পড়ার টেবিলে এবং চোরাবালি সিনেমায় অভিনয়ের জন্য একই পুরস্কার লাভ করেন এটিএম শামসুজ্জামান।
উপস্থাপনায় ফিরেছেন পূর্ণিমা
১৮,ফেব্রুয়ারী,বৃহস্পতিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: আবারও টিভি উপস্থাপনায় আসছেন জনপ্রিয় নায়িকা পূর্ণিমা। প্রায় দুই বছর পর তার এ ফিরে আসা। এবার তিনি উপস্থাপনা করবেন- পূর্ণিমার আলো শিরোনামের একটি অনুষ্ঠান। আগামী ৬ মার্চ থেকে দেশ টিভিতে এর প্রচার শুরু হবে। অনুষ্ঠানটি সাজানো হচ্ছে বিনোদন, রাজনীতি, ক্রীড়াসহ বেশ কয়েকটি অঙ্গনের সফল তারকা দম্পতিদের নিয়ে। তবে প্রথম পর্বেই থাকছে চমক। এই পর্বে পূর্ণিমার সঙ্গে থাকবেন নায়ক ফেরদৌস ও রিয়াজ। তারা দুজন উপস্থাপক পূর্ণিমাকে পরিচয় করিয়ে দেবেন ভক্তদের সঙ্গে। থাকবে তিনজনের আড্ডাও। দ্বিতীয় পর্ব থেকে মূল অনুষ্ঠানটি শুরু হবে। এর আগে টেলিভিশনে তারকাদের নিয়ে- এবং পূর্ণিমা দিয়ে উপস্থাপনায় নাম লিখিয়েছিলেন অভিনেত্রী। ২০১৮ সালে- এবং পূর্ণিমা নামে আরটিভিতে প্রচারিত এই সেলিব্রেটি শো উপস্থাপনা করে বেশ আলোচিত হন পুর্ণিমা।
রাহুল রাজ এর কথায় বর্ষার কন্ঠে- আমি যে নাগীন
১৭,ফেব্রুয়ারী,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: কণ্ঠ শিল্পী মারিয়া রহমান বর্ষা মৌলিক গান ও চলচ্চিত্রে প্লে ব্যাকের পাশাপাশি এবার- আমি যে নাগীন শিরোনামে নতুন ধারার একটি সাপের গানে কন্ঠ দিয়েছেন। রাহুল রাজ এর কথায় আমি যে নাগীন গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন ইয়ার মোহাম্মদ ডালিম। সাংবাদিক, নাট্যকার ও গীতিকার রাহুল রাজের- আমি যে নাগীন যে কোন অনুষ্ঠানে বিদেশী সাপের গানের পরিবর্তে দেশী নাগীন বাজবে বলে আশাব্যক্ত করেন সুরকার ইয়ার মোহাম্মদ ডালিম। তিনি আরো জানান, বাংলা ভাষায় সাপের গানের কদর থাকলেও নাচের জন্য খুব বেশি সাপের গান বাংলায় তৈরি হয়নি। গান সম্পর্কে কণ্ঠশিল্পী মারিয়া রহমান বর্ষা বলেন, ভাল একটি সাপের গান করার ইচ্ছা ছিল। যে গানটি দর্শক হৃদয়ে আলাদা স্থান পাবে। রাহুল রাজের আমি যে নাগীন শিরোনামের গানটি সকলের মনে গেঁথে থাকবে এটাই আমার বিশ্বাস। কাব্য বিলাস ইউটিউব চ্যানেলে চলতি মাসেই গানটি সকলের জন্য প্রকাশ করা হবে।
বুর্জ খলিফার চূড়ায় শাহরুখ-সালমানের লড়াই!
১৭,ফেব্রুয়ারী,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: প্রথমবারের মতো বলিউডের কোন সিনেমার শুটিং হতে যাচ্ছে দুবাইয়ের বিখ্যাত বুর্জ খলিফার চূড়ায়। এই ইতিহাসের সাক্ষী হতে যাচ্ছেন বলিউডের দুই কিংবদন্তী অভিনেতা শাহরুখ খান ও সালমান খান। তাদের সঙ্গে রয়েছেন জন আব্রাহাম ও দীপিকা পাড়ুকোন। বলিউড হাঙ্গামার খবরে বলা হয়েছে, অ্যাকশন দৃশ্যের জন্য বুর্জ খলিফার চূড়ায় লড়াই করবেন তারা। এই দৃশ্য বাদে সালমান সিনেমাটিতে ২০-২৫ মিনিটের একটি চরিত্রে অভিনয় করবেন সেজন্য ১৫ দিনের ডেট দিয়েছেন তিনি। চলতি মাসেই কিং খানের পাঠান সিনেমার শুটিংয়ে অংশ নেবেন বলিউড ভাইজান। কারণ মার্চে তার টাইগার থ্রি সিনেমার শুটিং শুরু হবে। ২০২১ সালের দীপাবলিতে মুক্তির জন্য প্রস্তুত হতে থাকা পাঠান সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা আসতে যাচ্ছে আগামী মার্চে। শাহরুখ খান গত তিনদিন মুম্বাইয়ের যশরাজ স্টুডিওতে বড় পরিসরে অ্যাকশন দৃশ্যের শুট করেছেন। পাঠান ছবিতে শাহরুখ ও দীপিকাকে ভারতীয় গোয়েন্দা সংস্থার এজেন্টের ভূমিকায় দেখা যাবে। আর ডিম্পল কাপাডিয়া থাকবেন দলনেতা। মিশন : ইম্পসিবল-ঘোস্ট প্রোটোকল সিনেমার মতো অ্যাকশন দৃশ্যের দেখা মিলবে এ সিনেমায়। যদিও প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস এই সিনেমা নিয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোনও বিবৃতি দেয়নি।
এবার আত্মহত্যা করলেন সুশান্তর সহঅভিনেতা
১৬,ফেব্রুয়ারী,মঙ্গলবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: সুশান্ত সিং রাজপুতের পর আরও এক বলিউড অভিনেতার আত্মহত্যা। সুশান্তের সঙ্গে এম এস ধোনি ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন সন্দীপ নাহার। এছাড়া অক্ষয় কুমারের সঙ্গে কেশরি ও সোনাক্ষী সিনহার সঙ্গে- খানদানি সাফাখানা ছবিতেও অভিনয় করেছিলেন সন্দীপ। গতকাল রাতে মুম্বইয়ের গোরেগাঁও এলাকার বাড়ি থেকে তার দেহ উদ্ধার করেছে পুলিশ। পাঠানো হয়েছে ময়নাতদন্তে। ঝুলন্ত অবস্থায় সন্দীপের দেহ প্রথম দেখতে পান তার স্ত্রী। খবর দেওয়া হয় পুলিশে। তারপর বাড়ি থেকে ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে চিকিৎসকরা সন্দীপকে মৃত বলেন ঘোষণা করেন। ইতিমধ্যেই মামলা রুজু করেছে মুম্বই পুলিশ। শুরু হয়েছে তদন্ত। ঘটনার কয়েক ঘন্টা আগে সন্দীপ নিজের ফেসবুক পেজে লাইভ করেছিলেন। সেখান থেকে জানা গিয়েছে, তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। অভিনেতা নিজে সেটাকে সুইসাইড নোট বলেও দাবি করেছেন। পেশাগত সমস্যা ও পারিবারিক সমস্যার কথাও অভিনেতা জানিয়েছিলেন ওই ভিডিওতে। এরপরেই তাকে বলতে শোনা গিয়েছে, আত্মহত্যা করা উচিত নয় তিনি জানেন। কিন্তু আর পারছেন না। তার মৃত্যুর পর যেন পরিবারকে হেনস্থা না করা হয় বলেও অনুরোধ করেছেন অভিনেতা সন্দীপ। পাশাপাশি জানিয়েছেন স্ত্রীর সঙ্গে মনোমালিন্যের বিষয়টিও। দুই ভিন্ন প্রান্তের মানুষ হওয়ায় স্ত্রীর সঙ্গে বনিবনা হচ্ছিল না, মুম্বইয়ে থাকাকালীন অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে, সাংসারিক জীবনেও শান্তি পাননি, এমনকী শাশুড়িকে নিয়েও ভিডিওতে অভিযোগ করেছিলেন সন্দীপ। এই অভিনেতার আত্মহত্যার ঘটনায় শোক প্রকাশ করেছেন বলিউডের কলাকুশলী থেকে পরিচালকেরা।
সালমানের ঘোড়া কিনে ১৪ লাখ টাকা খোয়ালেন নারী ভক্ত!
১৪,ফেব্রুয়ারী,রবিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: সালমান খানের ঘোড়া ভেবে ১২ লাখ রুপি হারিয়েছেন ভারতের এক নারী। সালমান খানের প্রিয় ঘোড়া বিক্রি হবে বলে তিনি তিন প্রতারকের কাছে ১২ লাখ রুপি দেন। রাজস্থানের সন্তোষ ভাটি ঠিক করেছিলেন ঘোড়া কিনবেন। অভিযোগ, সেই সূত্রেই তার দেখা হয়েছিল নির্ভয় সিং, রাজপ্রীত এবং আরেকজন ব্যক্তির সঙ্গে। তৃতীয় ব্যক্তির নাম জানেন না সন্তোষ। তিনজন মিলে তাকে একটি ছবি দেখান। ছবিতে ঘোড়ার ওপরে বসেছিলেন সালমান খান। তিন প্রতারক মহিলাকে জানান, সালমান নিজের প্রিয় ঘোড়াটি বিক্রি করবেন। আর মহিলা যদি তা কিনে নেন তাহলে লাভবান হবেন। কারণ সালমান খানের ঘোড়া তিনি দ্বিগুণ দামে আবার বিক্রি করতে পারবেন। এই টোপেই খুশি হয়ে প্রতারকদের নগদ ১১ লাখ রুপি দিয়ে দেন সন্তোষ ভাটি। পরে আরও ১ লাখ রুপি দেন চেকের মাধ্যমে। প্রতারিত যে হয়েছেন, তা সন্তোষ বুঝতে পারেন ঘোড়াটি নেওয়ার দিন। তাকে নির্দিষ্ট জায়গায় যেতে বলা হয়েছিল। সেখানে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করার পরও কারও দেখা মেলেনি। তখনই নিজের ভুল বুঝতে পারেন মহিলা। প্রথমে থানায় প্রতারণার অভিযোগ জানিয়েছিলেন সন্তোষ রাঠি। কিন্তু তাতে কোনও ফল মেলেনি। পরে উপযুক্ত তদন্তের দাবিতে রাজস্থান হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। মহিলার আবেদন খারিজ করে দেন বিচারপতি পি এস ভটি। তবে তাকে নিজের অভিযোগ স্থানীয় থানার ডেপুটি কমিশনারকে জানাতে বলেন। আর ডেপুটি কমিশনারটিকেও বিষয়টি গুরুত্বসহকারে দেখার পরামর্শ দেন। যদিও আদালতে পুলিশের পক্ষ থেকে আইনজীবী জানান, যথেষ্ট গুরুত্ব দিয়ে মহিলার মামলাটি দেখা হচ্ছে। প্রতারকদের সন্ধান পাওয়ার আপ্রাণ চেষ্টা করছে পুলিশ।
ভালোবাসার গানে প্রতীক-হৈমন্তী
১৩,ফেব্রুয়ারী,শনিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ভালোবাসা দিবস উপলক্ষে নতুন একটি গান নিয়ে হাজির হচ্ছেন চলতি প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী প্রতীক হাসান ও হৈমন্তী। গানটির শিরোনাম- এতোটা ভালোবাসি। সৈয়দ মনসুর এর সুরে গানটির সংগীতায়োজন করেছেন পার্থ পল। সম্প্রতি গানটির রেকর্ডিং হয়েছে। একইভাবে ভিডিও ধারনের কাজও শেষ হয়েছে। ভিডিও পরিচালনা করেছেন ইয়ামিন এলান। এটি প্রকাশ হবে এস এম মিউজিকের ব্যানারে। গানটি প্রসঙ্গে হৈমন্তী বলেন, এটি ভালোবাসার গান। এর কথা ও সুরে সেই আবেগটাই খুঁজে পাওয়া যাবে। আমার নিজের কাছেও ভালো লেগেছে গানটি। শ্রোতাদেরও ভালো লাগবে বলেই বিশ্বাস। প্রতীক হাসান বলেন, বেশ রোমান্টিক গান করলাম ভালোবাসা দিবসের জন্য। গানটি সবার মনে ধরবে বলেই প্রত্যাশা রাখি।
করোনার টিকা নিলেন জেমস
১০,ফেব্রুয়ারী,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: মহামারি করোনা ভাইরাসের টিকা নিয়েছেন রকস্টার জেমস। বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) টিকার প্রথম ডোজ নেন তিনি। জেমসের ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর রবিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জেমস নিজ উদ্যোগে টিকা নিয়েছেন। কোনো সংগঠন বা দলের পক্ষ থেকে না, একজন সচেতন নাগরিক হিসেবে তিনি টিকা গ্রহণ করেছেন। রবিন বলেন, আজ দুপুর দেড়টার দিকে বিএসএমএমইউর স্বাস্থকর্মী সাদিয়া সুমি জেমস ভাইয়ের শরীরে টিকা পুশ করেন। টিকা গ্রহণের পর তিনি স্বাভাবিক ও সুস্থ আছেন। করোনার শুরু থেকেই তিনি সকল প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ ও সতর্কতা মেনে চলছেন।
রণবীরের- সার্কাস মুক্তি পাবে ডিসেম্বরে
৮,ফেব্রুয়ারী,সোমবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বলিউডের ব্যস্ততম পরিচালক রোহিত শেঠির সিনেমা সবসময় বিনোদনে ভরপুর থাকে। দর্শক তার কমেডি ও অ্যাকশন ধাঁচের সিনেমাগুলো বেশ পছন্দ করেন। রোহিত আবারও দর্শকদের জন্য চমক নিয়ে হাজির হতে যাচ্ছেন। এই নির্মাতার পরবর্তী সিনেমা- সার্কাস, আর এতে অভিনয় করতে করছেন সুপারস্টার রণবীর সিং। সিনেমাটি মুক্তি পাবে ডিসেম্বরে, বছরের শেষ সপ্তাহে। বর্তমানে মুম্বাইয়ের সিটি স্টুডিওতে সার্কাসর শুটিং শুরু চলছে বলে জানিয়েছেন ভারতীয় সংবাদমাধ্যম। এছাড়া সিনেমাটির আলাদা দুইটি দল গোয়া ও ওটিতে কিছু দৃশ্য ও গানের শুটিং করবে বলেও জানানো হয়েছে। রণবীর সিং ছাড়াও সিনেমাটি আরও অভিনয় করছেন জ্যাকলিন ফার্নান্দেজ, পূজা হেগড়ে ও বরুণ শর্মা। এই সিনেমাটির গল্প নেওয়া হয়েছে কমেডি সিনেমা- এরোর থেকে। এদিকে রোহিতের পরিচালনায়- সূর্যবংশীতে দেখা যাবে রণবীর সিংকে। এতে সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন অক্ষয় কুমার। আগামী এপ্রিলে সূর্যবংশী মুক্তি পেতে যাচ্ছে। এছাড়া তার আরেকটি প্রতীক্ষিত সিনেমা হচ্ছে- ৮৩। যদিও কবির খানের সিনেমাটির মুক্তি নির্ভর করছে- সার্কাস এর মুক্তির উপর।