বুধবার, এপ্রিল ২১, ২০২১
করোনায় আক্রান্ত তাহসান
০৯,অক্টোবর,শুক্রবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: করোনা ভাইরাসে আক্রান্ত হলেন গায়ক ও অভিনেতা তাহসান খান। এখন বাসাতেই চিকিৎসকের পরামর্শে আইসোলেশনে রয়েছেন তিনি। গত ছয়দিন ধরে জ্বর ও ঠান্ডায় ভোগছিলেন তাহসান। জ্বরের কারণে তিনদিন আগে একটি নাটকের শুটিং সেটে তার শারীরিক অবস্থা বেশ গুরুতর দেখা যায়। পরে করোনা পরীক্ষা করালে রেজাল্ট পজেটিভ আসে জানান। করোনা পজেটিভ জানার পরই সকল কাজ স্থগিত করেছেন তিনি। পরিচালক মাবরুর রশিদ বান্নার টানা পাঁচ দিনের শুটিং সিলিউল দেওয়া ছিল এই গায়ক-অভিনেতার। পাশাপশি আরও কয়েকজন নির্মাতারও কাজের শিডিউল দেয়া ছিলো। সকল কাজের শিডিউলই স্থগিত করেছেন এ গায়ক ও অভিনেতা। সম্প্রতি তাহসান শেষ করেছেন- হ্যালো বেবী শিরোনামরে একটি নাটকের শুটিং। এটি ভালোবাসা দিবসে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা কাজল আরেফিন অমি।
এবার খলনায়ক নিশো
০৮,অক্টোবর,বৃহস্পতিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ঐশী নামের বখে যাওয়া মেয়ের হাতে ২০১৩ সালের ১৪ই আগস্ট পুলিশ কর্মকর্তা বাবা আর মা খুন হওয়ার ঘটনা সারা দেশে চাঞ্চল্যের সৃষ্টি করেছিল। সেই সত্য ঘটনা অবলম্বন করেই ক্রাইম থ্রিলার আগস্ট ১৪ নির্মাণ করে আলোচনায় আসেন নির্মাতা শিহাব শাহীন। সেই ধারাবাহিকতায় আবারো সত্য ঘটনা অবলম্বনে তিনি নির্মাণ করছেন ক্রাইম থ্রিলার- মরীচিকা। জানা যায়, ওয়েব সিরিজটি নির্মিত হচ্ছে ১৮ বছর আগে ঘটে যাওয়া মডেল সৈয়দা তানিয়া মাহবুব তিন্নি হত্যাকাণ্ড নিয়ে। গেল কয়েকদিন ধরেই রাজধানী ঢাকার বিভিন্ন লোকেশনে সিরিজটির চিত্রায়ণ হচ্ছে। এতে অভিনয় করছেন সিয়াম আহমেদ, ফারজানা রিক্তা, ফারহান আহমেদ জোভান ও মাহিয়া মাহি। তবে সিরিজটিতে এবার চমক হিসেবে যুক্ত হচ্ছেন জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। তবে নায়ক নয়, এখানে গল্পের খলনায়ক হিসেবে দেখা যাবে নিশোকে। গল্পে মাস্টার মাইন্ড ও সাইলেন্ট কিলার এই অভিনেতা। বিগ বাজেটের মরীচিকা ওয়েব সিরিজটি খুব শিগগিরই ওটিটি প্ল্যাটফরম চরকিতে মুক্তি পাবে বলে জানা যায়। এদিকে নিশো বর্তমানে একাধিক খণ্ড নাটক নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এসব নাটকে ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ভার্সেটাইল এ অভিনেতাকে।
ধর্ষণে প্রলুব্ধ করে মাথার ভেতর বাস করা অমানুষটা: চঞ্চল চৌধুরী
০৭,অক্টোবর,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: একের পর এক ধর্ষণ আর নারী নির্যাতনের ঘটনায় দেশজুড়ে বইছে নিন্দার ঝড়। একটি ঘটনার রেশ কাটতে না কাটতেই অন্য ঘটনায় আতঙ্কিত দেশের মানুষ। বাধ্য হয়েই মানুষ বিচারের দাবীতে নেমেছে রাস্তায়। আবার কেউ কেউ প্রতিবাদ করছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও। মোট কথায় যে যার অবস্থান থেকেই প্রতিবাদী আওয়াজ তুলেছে। সেই তালিকায় বাদ পড়েননি শোবিজ অঙ্গনের তারকারাও। জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী এবার মুখ খুলেছেন ধর্ষণের বিরুদ্ধে। নিজের ফেসবুকে প্রতিবাদ জানিয়ে তিনি লিখেছেন, লিঙ্গ তো আর একা ধর্ষণ করতে পারে না, ধর্ষণে প্রলুব্ধ করে মাথার ভেতর বাস করা অমানুষটা। মৃত্যুদন্ড এদের জন্য যথেষ্ট নয়, প্রকাশ্যে এই অমানুষগুলোর লিঙ্গ শরীর থেকে কেটে আলাদা করে দেওয়া হোক। যাতে লিঙ্গের ওপর শয়তান মাথার কোন অধিকার না থাকে। তাহলেই এই বর্বরতা থেমে যাবে। সবশেষে তিনি লিখেছেন, এই কঠোর শাস্তি প্রয়োগে মানবাধিকারের কোন মায়া কান্না আমরা শুনতে চাই না। সেইসঙ্গে আইনের সঠিক এবং কঠিন প্রয়োগ চাই। শাস্তি হোক দৃষ্টান্তমূলক। এর বাইরে কোন কথা নাই, হোক প্রতিবাদ...।
শুভর বাসায় রহস্যময় ব্রিফকেস!
০৬,অক্টোবর,মঙ্গলবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক আরিফিন শুভ। দীর্ঘদিন ধরেই তিনি চলচ্চিত্রে নিয়মিত কাজ করে যাচ্ছেন। নামের পাশে যোগ হয়েছে ছুঁয়ে দিলে মন, ঢাকা অ্যাটাকর মতো সফল সিনেমা। অপেক্ষায় আছেন বিগ বাজেটে নির্মিত মিশন এক্সট্রিম ছবির মুক্তির। তার ভক্তরা প্রত্যাশা করছেন পুলিশি অ্যাকশানের এই সিনেমা দিয়ে আগের সাফল্যগুলোকে ছাড়িয়ে যাবেন শুভ। ছবিটির জন্য অনেক পরিশ্রম করেছেন এ অভিনেতা। সাফল্যটাও প্রাপ্য তার। এদিকে গতকাল ৫ অক্টোবর শুভ নাকি একটি রহস্যময় অদ্ভূত ব্রিফকেস হাতে পেয়েছেন। কেউ বা কারা তার বাসায় এটি পাঠিয়েছে। কিন্তু কারা পাঠিয়েছে আর কেনইবা পাঠিয়েছে সেই মানেটা বুঝে উঠতে পারছেন না তিনি। এ নিয়ে একটি স্ট্যাটাসও দিয়েছেন শুভ। গতকাল সোমবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে রহস্যময় ব্রিফকেসটির ছবি দিয়ে শুভ লিখেছেন, .... এরপর কি? অদ্ভুত এই ব্রিফকেসটা আমাকে পাঠানোর মানেটাই বা কি? কে পাঠালো, কারা পাঠালো, কেন পাঠালো? জানতে চাই! ফেসবুকে ব্রিফকেসটির ব্যাপারে জানতে চাইলে তার ভক্ত অনুরাগীরাও বিস্ময় প্রকাশ করেছেন। তারা নানা রকম পরামর্শও দিচ্ছেন। কেউ বলছেন পুলিশের সহায়তা নিতে। একজন আবার মজা করে মন্তব্য লিখেছেন, তারাতাড়ি বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হোক। আরে না আপনি নিজেই তো হিরো খুলে দেখেন, হিরোদের ভয় পেলে চলে। কেউ আবার দাবি করেছেন এটি সিনেমার প্রচারের জন্য কোনো কৌশল। কিন্তু আরিফিন শুভ ও এ ব্রিফকেস নিয়ে রহস্য ভাঙলেন না। প্রসঙ্গত, জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেতা আরিফিন শুভ অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা- আহারে। এ সিনেমার জন্য ৯৪ কেজি ওজন হয়েছিলো তার। পরবর্তীতে মিশন এক্সট্রিম সিনেমার জন্য তিনি নিজেকে ফিট করেছেন অক্লান্ত পরিশ্রমে। ওজন কমিয়ে সিক্স প্যাক বানিয়ে ফিরেছেন তিনি। গত ১৭ সেপ্টেম্বর রাতে আরিফিন শুভ নিজেকে বদলে ফেলার সেই গল্প জানান এক ভিডিওর মাধ্যমে। সেটি প্রকাশ হতেই ভাইরাল হয়ে যায়।
আবারও টেলিভিশনে মোশাররফের- ৪২০
০৬,অক্টোবর,মঙ্গলবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম:দেশের নাটকে অন্যতম জনপ্রিয় কাজ হিসেবে ধরা হয় মোশাররফ করিম অভিনীত ৪২০। এর মাধ্যমে ধারাবাহিক নাটকেও তুমুল জনপ্রিয়তা পান এ অভিনেতা। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত এ মেগা ধারাবাহিকটি চ্যানেল আই পর্দায় আবারও দেখানো হবে। নাটকটিতে ছোট পরিসরে বাংলাদেশের কিছু রাজনীতিকদের উত্থান-পতনের স্বরূপ দেখানো হয়। এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম ও লুৎফর রহমান জর্জ। ৪২০ নাটকের গল্পে দেখা যায় দুই ভাইকে, যারা গ্রামে চুরি করতো। বিভিন্ন সময় তারা সাজাও ভোগ করে। একসময় তারা মসজিদের টাকা চুরি করে ঢাকায় চলে আসে। রাজধানীতে এসে ঘটনাক্রমে জড়িয়ে যায় রাজনীতিতে। বদলে যায় তাদের ভাগ্য। শেষ পরিণতিও তাদের ভাগ্যকে বদলে দেয়। ২০১২ সালে ধারাবাহিকটি প্রচারের পর থেকে বিপুল জনপ্রিয় হয়। নাটকে আরও অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, সোহেল খান, মারজুক রাসেল প্রমুখ। চ্যানেল আই পর্দায় ৪২০ নাটকটি প্রচার হবে প্রতি সোম, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টায়।
করোনা আক্রান্ত অভিনেত্রী তানজিন তিশা
০৫,অক্টোবর,সোমবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। রোববার (০৪ অক্টোবর) তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। নিজের বাসায় আইসোলেশনে রয়েছেন এই তারকা। তরুণ এই অভিনেত্রী আক্রান্ত হওয়ার বিষয়টি সংবাদমাধ্যমকে নিজেই নিশ্চিত করেছেন। তানজিন তিশা জানান, হঠাৎ করে তার স্বাদ ও ঘ্রাণ শক্তি চলে যায়। এগুলো করোনার উপসর্গ হাওয়ায় তিনি নিজ উদ্যোগে কোভিড-১৯ পরীক্ষা করান। রোববার রাতে রিপোর্ট এলে তিনি আক্রান্ত হাওয়ার বিষয়টি জানতে পারেন। এই তারকা সংবাদমাধ্যমকে বলেন, জ্বর ও খাবারের স্বাদ না পাওয়া ছাড়া আপাতত আর কোনো সমস্যা হচ্ছে না। হালকা কাশিও আছে। টেস্টের রেজাল্ট পাওয়ার পর থেকেই আইসোলেশনে আছি। বাসার মধ্যে আমি আমার রুমে একা আছি। মা বাইরে থেকে খাবার দিয়ে যায়। রিপোর্ট পাওয়ার পর শুটিংসহ সকল কাজ বাতিল করেছেন বলেও জানান তিনি।
দুই মাস পর ক্যামেরার সামনে দাড়ালাম - ঈশানা
০৫,অক্টোবর,সোমবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: গেল বছর বিয়ে করে অস্ট্রেলিয়ায় উড়াল দেন মডেল- অভিনেত্রী ঈশানা। সেখানেই ঘর-সংসার নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এরমধ্যে মাঝে মাঝে ক্যামেরার সামনেও দাঁড়ান। গতকাল এই গ্ল্যামারকন্যা শেষ করেছেন একটি নতুন মিউজিক ভিডিওর শুটিং। আমারও পরাণও যাহা চায়- শিরোনামের একটি গানের মডেল হয়েছেন তিনি। গানটির শিল্পী ইমন ফেরদৌস। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন শিমুল শিকদার। ঈশানা বলেন, সিডনিতে এই মিউজিক ভিডিওর শুটিং হয়েছে। এর মাধ্যমে দুই মাস পর ক্যামেরার সামনে দাড়ালাম। খুব ভালো একটি কাজ হয়েছে। অনেক দিন এমন কাজ করা হয় না। এদিকে এই অভিনেত্রীর হাতে একটি নাটকের কাজ আছে বলেও জানান। তবে এখনই নাটকের বিষয়ে বিস্তারিত জানাতে নারাজ তিনি। জনপ্রিয় শিল্পীদের তালিকায় থাকার পরেও বিয়ে করেই প্রবাসে চলে গেলেন। এখন ক্যারিয়ার নিয়ে কী ভাবছেন? ঈশানা বলেন, এখানে আমি একটা চাকুরী করছি। চাকুরী, সংসার ও মিডিয়ার কাজ সব ব্যালান্স করার চেষ্টা করছি। ভালো কাজ হলে এভাবে মাঝে মাঝে ক্যামেরার সামনে আসবো। দেশে আসা নিয়ে কোনো পরিকল্পনা আছে? প্রশ্নের উত্তরে তিনি বলেন, এবার আসার ইচ্ছে ছিলো। কিন্তু করোনা পরিস্থিতির কারনে এখন আসা সম্ভব হচ্ছে না। আগামী বছরের শুরুর দিকে আসার ইচ্ছে আছে। যে সংসারের জন্য দেশ ত্যাগ করলেন সেটি নিয়ে জানতে চাই। কেমন চলছে? ঈশানা বলেন, হঠাৎ করেই নতুন একটা জীবন শুরু করি। তার জন্য দেশ থেকে অনেক দূরে আছি। তবে এখানে আমি ভালো আছি। সুন্দর একটা জীবন পার করছি। সংসারও ভালো চলছে।
জাহিদ হাসানের জন্মদিন আজ
০৪,অক্টোবর,রবিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় কাজ উপহার দিয়ে সবার প্রিয় হয়ে গেছেন তিনি। হুমায়ূন আহমেদ পরিচালিত- শ্রাবণ মেঘের দিন চলচ্চিত্রে মতি চরিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে অর্জন করেছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। জীবনের ৫৩টি বসন্ত কাটিয়ে দিলেন ছোট ও বড় পর্দার নন্দিত অভিনেতা জাহিদ হাসান। আজ ৪ অক্টোবর তিনি ৫৪ বছরে পা রাখলেন। ১৯৬৭ সালের আজকের এই দিনে সিরাজগঞ্জ শহরে অভিনেতা জন্মগ্রহণ করেন তিনি। ৯০ দশক থেকে দেশের প্রথমসারির অভিনেতাদের একজন তিনি। অভিনয় জীবনের শুরু থেকে ভিন্নধর্মী নাটক ও চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন। সেই নব্বই দশকেই হুমায়ূন আহমেদ পরিচালিত একটি টেলিফিল্মে মফিজ নামের একটি পাগলের চরিত্রে অভিনয় করে বাজিমাত করেছিলেন। হুমায়ূন আহমেদ পরিচালিত টেলিফিল্ম নক্ষত্রের রাত, মন্ত্রী মহোদয়ের আগমন, সমুদ্র বিলাস প্রাইভেট লিমিটেড, আজ রবিবার তাকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে আসে। পরে আরও অসংখ্য নাটক টেলিফিল্মে অভিনয় করেছেন। তার অভিনীত বিখ্যাত আরেকটি চরিত্রের নাম আরমান ভাই। শুধু নাটক টেলিফিল্মেই নয়, চলচ্চিত্রেও সফল জাহিদ হাসান। ১৯৮৬ সালে আব্দুল লতিফ বাচ্চু পরিচালিত 'বলবান' ছবি দিয়ে তার অভিষেক ঘটে। এরপর কাজ করে প্রশংসা পেয়েছেন মোস্তফা সরায়ার ফারুকীর মেড ইন বাংলাদেশ, মোস্তফা কামাল রাজের প্রজাপতি, হুমায়ুন আহমেদের আমার আছে জল, শ্রাবণ মেঘের দিন, তৌকীর আহমেদের হালদা, গোলাম সোহরাব দোদুলের সাপলুডু সিনেমায়। বর্তমানে অপেক্ষায় আছে তার অভিনীত 'শনিবার বিকেতার অভিনীত অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র। গত সপ্তাহে তার অভিনীত সাপলুডু- ছবিটি মুক্তি পেয়েছে। এ ছবিতে তার অভিনয় বেশ আলোচিত হয়েছেন তিনি। অন্যদিকে মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত মোস্তফা সরয়ার ফারুকীর শনিবারের বিকেল- ছবিটি। কলকাতাতে আশীষ রায়ের সেঁতারা নামে একটি সিনেমায় রাইমা সেনের বিপরীতে কাজ করে ওপার বাংলার দর্শকের কাছে প্রশংসিত হয়েছেন জাহিদ হাসান। এছাড়া সম্প্রতি কাজ করেছেন শাহীন সুমন পরিচালিত 'মাফিয়া' নামের একটি ওয়েব সিরিজে। এখানে বেশ চমক জাগানিয়া একটি চরিত্রে দেখা যাবে দেশের তুমুল জনপ্রিয় এ অভিনেতাকে। শুধু অভিনেতা নয়, জাহিদ হাসান খ্যাতি পেয়েছেন নির্মাতা হিসেবেও। অনেকগুলো ধারাবাহিক নাটক ও দর্শক নন্দিত খণ্ড নাটক বানিয়েছেন তিনি। তার পারিবারিক জীবনও বর্ণিল। প্রতিষ্ঠিত মডেল মৌ-এর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ জাহিদ হাসানের রয়েছে দুই সন্তান। মেয়ের নাম পুস্পিতা এবং ছেলের নাম পূর্ণ।
বঙ্গবন্ধু হত্যা নিয়ে সিনেমায় বাপ্পী
০৩,অক্টোবর,শনিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বঙ্গবন্ধু হত্যার ঘটনা অবলম্বনে নির্মিত চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। এই প্রথম তিনি কোনও ইতিহাসনির্ভর চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন। ৫৭০ শিরোনামের এই চলচ্চিত্রটির পরিচালক আশরাফ শিশির। বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করার পরবর্তী ৩৬ ঘণ্টায় কী ঘটেছিলো, তা এ চলচ্চিত্রে তুলে আনা হবে। পোড়ামন খ্যাত এই নায়ককে বাংলাদেশ সেনাবাহিনীর একজন সৈনিক চরিত্রে দেখা যাবে বলে জানিয়েছেন পরিচালক। বাপ্পী ছাড়াও ছবিটিতে আরও থাকছেন মাসুম আজিজ, স্বাধীন খসরু, সুমনা সোমা, কাজী রাজু, এলিনা শাম্মী, সানসি ফারুক, দুখু সুমনসহ ৩০০ জন অভিনয়শিল্পী। চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে বাপ্পী বলেন, এটা অন্যরকম এক অনুভূতি। বাংলাদেশের স্থপতিকে নিয়ে নির্মিত এই ছবিতে যুক্ত হয়ে ইতিহাসের অংশ হলাম। আমি আমার সর্বোচ্চ আবেগ ও শ্রম ব্যয় করতে চাই এই কাজটির জন্য। ২ অক্টোবর সন্ধ্যায় রাজধানীর এক রেস্তোরাঁয় সীমিত পরিসরে ছবিটির কলাকুশলীদের মিলনমেলার মধ্য দিয়ে ৫৭০-এর শুভযাত্রা ঘোষণা করা হয়। আজ থেকে গাজীপুরের হোতাপাড়ায় শুটিং শুরু হয়েছে ছবিটির। তবে ছবির শুটিং আজ থেকে শুরু হলেও এতে বাপ্পি যোগ দিবেন আগামী ৭ অক্টোবর থেকে। এদিকে বাপ্পি চৌধুরী অভিনীত শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২ মুক্তির অপেক্ষায় রয়েছে। দেবাশীষ বিশ্বাস পরিচালিত ছবিটি করোনা পরিস্থিতির কারণে মুক্তি আটকে আছে।