শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
রানু মণ্ডলেকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের ঘোষণা
৩০আগস্ট,শুক্রবার,অনলাইন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম:এবার ভারতের রানাঘাটের রানু মণ্ডলেকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন এক পরিচালক। রানাঘাটের রানু যেভাবে লড়াই করে আজকের অবস্থানে এসেছেন, তার এই সংগ্রামের কাহিনী নিয়ে সিনেমা তৈরি করা উচিত বলে মনে করেন নবাগত পরিচালক হৃষিকেশ মণ্ডল।রানুর গান শোনার পরই তাকে নিয়ে ছবি করার ভাবনাচিন্তা করেন তিনি। ছবিতে যেমন রানুর কথা থাকবে, তেমই থাকবে অতীন্দ্রর কথা। এই অতীন্দ্রই রানুর গান রেকর্ড করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছিলেন। ছবিটি নিয়ে নাকি সিধু আর অতীন্দ্রর কথাও হয়েছে।ছবিতে যেকয়টি গান থাকবে, সেগুলো রানু নিজে গাইবেন। তবে রানুর চরিত্রে কে অভিনয় করবেন, তা এখনও ঠিক হয়নি। তবে জানা গেছে, ছবির নাম হতে পারে প্ল্যাটফর্ম সিঙ্গার রানু মণ্ডল।
বাংলাদেশের ছবিতে শ্রদ্ধা কাপুর
২৯আগস্ট,বৃহস্পতিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। আশিকি টু খ্যাত এই অভিনেত্রীকে দেখা যাবে মাসুদ রানা ছবিতে। ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। আজ বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির অফিসিয়াল ফেসবুক পেজে এ ঘোষণা দেওয়া হয়। কাজী আনোয়ার হোসেনের উপন্যাস অবলম্বনে মাসুদ রানা ছবির চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা। এরপর হলিউডের পেশাদার স্ক্রিপ্ট রাইটার আর চলচ্চিত্র সমালোচকদের নিয়ে চূড়ান্ত চিত্রনাট্য তৈরি করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৩ কোটি টাকার বাজেটের এই ছবিতে অভিনয় করবেন ঢাকার তারকাদের পাশাপাশি হলিউড-বলিউডের তারকারাও। এবার সেই তালিকায় যুক্ত হলো শ্রদ্ধা কাপুরের নামটিও। প্রযোজনা প্রতিষ্ঠানটি পক্ষ থেকে আরও জানানো হয়, মাসুদ রানা ছবিতে হলিউডের মিকি রোর্কও অভিনয় করবেন। মিকি রোর্ক ও ভারতের রেসলার কালি ছাড়াও ছবিটিতে অভিনয় করবেন দ্য ট্রান্সপোর্টার খ্যাত গ্যাব্রিয়েল রাইট, দ্য ম্যাটরিক্স রিলোডেড খ্যাত ড্যানিয়েল বেনহার্ট এবং মাইকেল পেরে। জানা যায়, মাসুদ রানা, কবীর চৌধুরী এবং রূপা চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের অভিনয় শিল্পী। শিগগিরই অভিনয় শিল্পীদের নামগুলো আনুষ্ঠানিকভাবে জানানো হবে। এর শুটিং হবে- মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। ছবিটি ইংরেজি ও বাংলা ভাষায় আসবে। পরে অন্য ভাষায় ডাবিং বা সাব টাইটেল করা হবে। ছবিটি মুক্তি দেওয়া হবে বিশ্বব্যাপী। মাসুদ রানা পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর।
এবার প্রেজ়েন্টার কোয়েল!
২৬আগস্ট,সোমবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: স্বামী নিসপাল সিং প্রযোজক। ফলে এতদিন তার ব্যানারে কোনও ছবি করলেই কোয়েল মল্লিক টুকটাক দায়িত্ব নিয়েই থাকতেন। ছবিতে অভিনয়ের সঙ্গে-সঙ্গেই কখনও বা সামলাতেন ডাবিংয়ের দায়িত্ব, কখনও বা ব্যাকগ্রাউন্ড স্কোরের দিকটি, কখনও অন্যান্য নানা ক্রিয়েটিভ বিষয়। দিতেন নিজের মতামতও। তবে পিছনের টুকটাক কাজ সামলালেও সামনে থাকতেন নিসপালই। এবার সুরিন্দর ফিল্মসের নতুন ছবি, সৌকর্য ঘোষাল পরিচালিত ভূতপরী-তে প্রেজ়েন্টার-এর দায়িত্বটি সরাসরি নিজের ঘাড়ে তুলে নিয়েছেন কোয়েল। পিছনে থেকে নয়, এবার তিনি নেতৃত্ব দেবেন সামনে থেকেই। ছবিটিতে অভিনয় করবেন জয়া আহসান। আসলে সৌকর্যের কাছে গল্পটা যখনই শুনি, তখনই খুব ভাল লেগে গিয়েছিল। ভূতপরীর গল্পটার মধ্যে রয়েছে খুব সুন্দর একটা নস্টালজিয়া। তা ছাড়া ঠাকুরমার ঝুলি আর রূপকথার আমেজ থাকায় বাচ্চাদেরও সিনেমাটা খুব ভাল লাগবে। ফলে এমন লোভনীয় গল্প পেয়েই আর চুপ করে থাকতে পারিনি আমি। ঠিক করে ফেলেছি, এই ছবির প্রযোজনা ও অন্যান্য নানা দরকারি, ক্রিয়েটিভ কাজকর্ম আমিই সামলাবো। এর আগে কোনও ছবিতে অভিনয় করলেই সেই ছবির কিছু দায়িত্ব নিতেন কোয়েল। তবে এবারই প্রথম একটি সিনেমায় অভিনয় না করেও, তার ক্রিয়েটিভ দিকটি দেখার দায়িত্ব নিচ্ছেন তিনি। ছোটদের জন্য ছবি বানানোয় পটু পরিচালক সৌকর্য। এর আগে তাঁর রেনবো জেলি প্রশংসা পেয়েছিল দর্শকের। সেই সৌকর্যের গল্পের জোরেই এবার নিসপাল সিংহ প্রেজ়েন্টস হয়ে গিয়েছে কোয়েল মল্লিক প্রেজ়েন্টস!
বাপ্পী-অপুর শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২,মুক্তি পেতে যাচ্ছে আসছে দূর্গা পূজায়
১৯আগস্ট,সোমবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: আসছে দূর্গা পূজায় মুক্তি পেতে যাচ্ছে জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস অভিনীত ও দেবাশীষ বিশ্বাস পরিচালিত শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২ ছবিটি। ছবিটিতে অপুর বিপরীতে রয়েছেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। বেঙ্গল মাল্টিমিডিয়া। গেল বছর ছবির বেশির ভাগ কাজ শেষ হয়েছে। বাকি ছিল শুধু গানের শুটিং। এরইমধ্যে একটি গানের শুটিং শেষ হলো সম্প্রতি। গেল কয়েকদিন ধরেই গানের শুটিংয়ে অংশ নিয়েছেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। এই তথ্য নিশ্চিত করে পরিচালক দেবাশীষ বিশ্বাস বলেন,ঈদের ছুটির মধ্যে আমরা গানের শুটিং করেছি। আর একটি গানের দৃশ্যায়ণ বাকী আছে। দ্রুতই সেটি শেষ করে সেপ্টেম্বরে ছবিটি সেন্সরে জমা দিতে চাই। কারণ আমাদের লক্ষ্য আসন্ন দূর্গা পূজায় ছবিটি মুক্তি দেবার। নিজের এ ছবিটি নিয়ে অপু বিশ্বাস বললেন,দেবাশীষ দাদার সঙ্গে এর আগে শুভ বিবাহ নামে একটি ছবিতে কাজ করেছি। অভিজ্ঞতা ভালো ছিলো। নতুন করে এই ছবিটিকে ঘিরে অনেক প্রত্যাশা তৈরি হয়েছে। আর বাপ্পীর সঙ্গে প্রথম কাজ নিয়েও আমি বেশ আশাবাদী। দর্শকরা বেশ কিছু চমক পাবেন শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২ ছবিতে। শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২ ছবির রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন দেবাশীষ বিশ্বাস। বাপ্পী-অপু ছাড়া শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২ ছবিতে আরও অভিনয় করছেন সাদেক বাচ্চু, রেবেকা, আফজাল শরীফ, চিকন আলী, কাবিলা, শাহীন খান, হারুন কিসিঞ্জার, বড় দা মিঠুসহ অনেকে।
অবশেষে হানিমুনে গেলেন নুসরাত
০১আগস্ট,বৃহস্পতিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: নিখিল জৈনের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েছেন দেড় মাস হলো। কিন্তু বিয়ের পর থেকে বিন্দুমাত্র সময় পাননি তৃণমূল সাংসদ নুসরাত। বিদেশের মাটিতে বিয়ে সেরে দেশে ফিরেই পরের দিন দিল্লিতে গিয়েছেন দেশের নয়া সাংসদ হিসেবে শপথবাক্য পাঠ করতে। একমাথা সিঁদুর, গলায় মঙ্গলসূত্র, শাড়িধারী নবপরিণীতারূপে ফতোয়া খেয়েছেন মৌলবিদের কাছে। নব্য সাংসদ হিসেবে রাজ্যে তো বটেই, গোটা দেশে আপাতত আলোচনার কেন্দ্রে রয়েছেন বাংলার এই তরুণ তুর্কি। হাতে রয়েছে সিনেমার কাজও। রাজনীতির ময়দানে নামার পর এই অবশ্য প্রথম ছবিতে কাজ। পাভেলের ছবি অসুর। সংসদে দাঁড়িয়ে দৃঢ় কণ্ঠে বক্তব্য পেশ করে উড়িয়েছেন বাংলার সাংসদদের মৌনী মহাদেব তকমা। হ্যাঁ, তিনি নুসরাত জাহান। বেজায় ব্যস্ত মানুষ বর্তমানে। স্বামীর সঙ্গে -মধুচন্দ্রিমা পিরিয়ড কাটানোর সময়ই পাননি ফেরার পর থেকে। এবার তাই নিখিলের সঙ্গে মধুচন্দ্রিমার উদ্দেশে পাড়ি দিলেন বিদেশ-বিভুঁইয়ে। রাজনীতির ময়দান সামলে আবার সুগৃহিনীরূপেও ধরা দিয়েছেন। বসিরহাটের পাট সামলানো নিয়ে নিন্দুকেরা যতই সরব হোন না কেন, তিনি কিন্তু নিজের মতো করে দায়িত্ব সামলে দেখিয়ে দিয়েছেন। কোয়্যালিটি টাইম কাটাতে নবদম্পতি উড়ে গিয়েছেন মরিশাসে। মঙ্গলবার রাতেই নুসরাত বিমানবন্দর থেকে ছবি আপলোড করেছিলেন নিজের সোশ্যাল মিডিয়ায়। নিখিল এবং নুসরাত প্রথমে কলকাতা থেকে মুম্বাই যান। তারপর সেখান থেকেই ভোরের বিমানে মরিশাসের উদ্দেশে রওনা হন তাঁরা। মুম্বাই বিমানবন্দর থেকে ঘুমচোখে আদরমাখা ছবি পোস্ট করেছেন তারকা-সাংসদ খোদ।- বিনোদন২৪
সজল-ভাবনার আকাশ ভাঙ্গা বৃষ্টি
২৬জুলাই২০১৯,শুক্রবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ছোট পর্দায় আবারও দেখা যাবে সজল-ভাবনা জুটির নাটক। আকাশ ভাঙ্গা বৃষ্টি শিরোনামে নাটকটি লিখেছেন জহির করিম। পরিচালনা করেছেন এস এম রুবেল রানা। এতে অভিনয় করেছেন চাষী আরিফ, তালহা খান, মামুন, তৌফিক প্রমুখ। এনটিভিতে আগামীকাল শনিবার রাত ৯ টা ৫ মিনিটে নাটকটি প্রচারিত হবে। নির্মাতা এস এম রুবেল রানা বলেন, রোমান্টিক গল্পের নাটক এটি। এখানে তুর্য চরিত্রে সজল ও নূপুর চরিত্রে ভাবনা অভিনয় করেছেন। আশা করছি, নাটকটি সবার ভালো লাগবে। আকাশ ভাঙ্গা বৃষ্টি-এর গল্পে দেখা যাবে,সজলের বাসার দরজার সামনে একটা সুন্দরী মেয়ে দাঁড়িয়ে আছে। সজল অফিস থেকে বাসায় ঢুকতে যাবে অমনি মেয়েটি এসে পথ আগলে দাঁড়ায়। সে তাকে সাহায্য করার আকুতি জানায়। সজলের যথেষ্ট সন্দেহ থাকা সত্ত্বেও মেয়ে বলে তাকে ভেতরে নিয়ে যায়। মেয়েটির গল্প শুনে সে অবাক হয়। খুব মায়া লাগে। এক ধরনের দুর্বলতাও কাজ করে তার মধ্যে। কারণ সে এখনো ব্যাচেলর। ভালোই কাটছিলো সব। হঠাৎ একদিন মেয়েটির খোঁজে কিছু লোক এ বাড়িতে আসে। শুরু হয় নতুন গল্প। -ntv
গুজবে কান না দেওয়ার আহ্বান শিল্পীদের
২৫জুলাই২০১৯,বৃহস্পতিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: পদ্মাসেতুতে মানুষের মাথা লাগার গুজবের মধ্যে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে মানুষকে মেরে ফেলার ঘটনায় সাধারণ মানুষকে সচেতন হওয়ার আহ্বান জানালেন শিল্পীরা। সচেতনতামূলক একটি ভিডিওতে গুজব না ছড়ানোর আহ্বান জানিয়েছেন বেশ কয়েকজন শিল্পী। ভিডিওতে সংগীতশিল্পীরা ধনধান্যে পুষ্পে ভরা গানটি কণ্ঠে তোলেন, আবৃত্তিশিল্পীরা আবৃত্তি করেন আর অভিনয়শিল্পীরা সচেতনতামূলক বার্তা ছড়িয়ে দেন। তাদের মধ্যে রয়েছেন অভিনয়শিল্পী তারিক আনাম খান, শতাব্দি ওয়াদুদ, নাদিয়া, হিল্লোল, নওশীন, রিয়াজ, এফএস নাঈম, সংগীতশিল্পী তাহসান খান, বেলাল খান, সিঁথি সাহা, আবৃত্তিশিল্পী শিমুল মুস্তফা প্রমুখ। ভিডিওটির নির্মাণ করেন পিকলু চৌধুরী; ইতোমধ্যে ফেইসবুকে এটি বেশ প্রশংসিত হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসগহ অনেকে শেয়ার করেছেন।-বৈচিত্র নিউজ
অবশেষে স্বপ্নবাজি ছবিতে চুক্তি সম্পন্ন করলেন পিয়া
২৩জুলাই২০১৯,মঙ্গলবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: মডেল-অভিনেত্রি-উপস্থাপিকা পিয়া জান্নাতুল সম্প্রতি যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন। প্রায় দেড় মাসব্যাপী অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপে মাইক্রোফোন হাতে নজর কেড়েছেন এই লাস্যময়ী। ছাপ রেখেছেন সফল উপস্থাপনার। বিশ্বকাপের মাঠ থেকে গাজী টিভির হয়ে উপস্থাপনা করেন পিয়া। সেই রেশ কাটতে না কাটতেই ফের বড় পর্দার জন্য চুক্তিবদ্ধ হলেন তিনি। রায়হান রাফি পরিচালিত স্বপ্নবাজি ছবিতে পিয়াকে দেখা যাবে তা আগে থেকেই জানা ছিল। কিন্তু চুক্তিবদ্ধ না হওয়ায় নিশ্চিত ছিলেন না কোনও পক্ষই। অবশেষে সেই চুক্তি সম্পন্ন করলেন পিয়া। সোমবার দিবাগত রাতে এই আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।