সৈকতের নাটকে আবারও জুটি বাঁধলেন শিপন-সুহি
০১অক্টোবর,বৃহস্পতিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: আবারও জুটি বাঁধলেন চিত্রনায়ক শিপন মিত্র ও ছোট পর্দার অভিনেত্রী অপ্সরা সুহি। নাট্যনির্মাতা জি.এম সৈকতের- ইনোসেন্ট ঘর জামাই নাটকে অভিনয়ের মাধ্যমে ফের তারা জুটি বেঁধেছেন। এর আগে এ নির্মাতার তোমার গল্পে আমি নাটকে প্রথম অভিনয় করেন তারা। নাটকের গল্প সম্পর্কে নির্মাতা সৈকত জানান, বড় লোকের মেয়ে মালিহা। খুবই আধুনিক মেয়ে। জিন্স প্যান্ট আর টি-শার্টে অভ্যস্ত। এমন মেয়ের বিয়ের জন্য তার বাবা ঠিক করলেন সহজ-সরল গোবেচারা টাইপের একটি ছেলেকে। এই ইনোসেন্ট ছেলে সোহানকে বাসর রাতে মালিহা সাফ জানিয়ে দেয় তার সঙ্গে সংসার করা তার পক্ষে সম্ভব নয়। কারণ সে অন্য একটা ছেলেকে পছন্দ করে। এরপর শুরু হয় দ্বন্দ সংঘাত। এমনই গল্পে নাটকটি তৈরি করা হয়েছে। গত সোমবার ইনোসেন্ট ঘর জামাই নাটকের শুটিং গাজিপুরে সম্পন্ন হয়েছে। নির্মাতার নাট্যরুপে এই নাটকে আরো অভিনয় করেছেন, ঝুনা চৌধুরী, শিখা খান, আজরা জেবিন তুলি, ইসলাম সাইফুল, তোহা, সুজন রাজা, শিমুল, জাকির, দীপু প্রমুখ।
ডিপজলের ছেলের হলুদে তারকাদের মিলনমেলা
০১অক্টোবর,বৃহস্পতিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: অনেকটা ঘরোয়া পরিবেশেই ছেলের বিয়ের অনুষ্ঠান করছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। গতকাল ছিল তার বড় ছেলের গায়ে হলুদ অনুষ্ঠান। এতে হাজির হন চলচ্চিত্র অঙ্গনের শিল্পীরা। আর অনুষ্ঠানে যেন তারকাদের মিলনমেলা বসেছিলো। হলুদ সন্ধ্যায় উপস্থিত ছিলেন- গুণী নৃত্যপরিচালক মাসুম বাবুল, খ্যাতিমান অভিনেত্রী অঞ্জনা সুলতানা, অরুনা বিশ্বাস, অভিনেতা জ্যাকি আলমগীর, শুব্রত, জায়েদ খান, আলেকজান্ডার বোঁ, মারুফ আকিব, ইমন, জয় চৌধুরী, কন্ঠশিল্পী প্রতিক হাসানসহ অনেকে। ডিপজল তার ছেলের বিয়ে উপলক্ষ পুত্রবধূকে অর্ধকোটি টাকার ফার্নিচার উপহার দিয়েছেন। শনিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর একটি ফার্নিচারের দোকান ফার্নিচার ক্রয় করেন তিনি। ৩০ সেপ্টেম্বর ডিপজলের ছেলের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। ধুমধাম করে বিয়ের অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও করোনার কারণে শুধু পরিবারের লোকজন নিয়ে বিয়ের অনুষ্ঠান শেষ করবেন।- ডেইলি-বাংলাদেশ
করোনায় আক্রান্ত সোহাম
৩০সেপ্টেম্বর,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: করোনভাইরাসে আক্রান্ত হয়েছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা সোহাম চক্রবর্তী। বর্তমানে একটি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। জানা যায়, বেশ কদিন ধরেই মৃদু উপর্সগ দেখা দিয়েছিল সোহামের শরীরে। এতেই সন্দেহ দানা বাঁধে তার মনে। সেই কারণে কোনো ঝুঁকি না নিয়ে করোনা পরীক্ষা করেন এই অভিনেতা। সোমবার রাতে রিপোর্টে জানা যায়, তার শরীরে বাসা বেঁধেছে করোনা ভাইরাস। এরপরই হাসপাতালে ভর্তি করা হয় তাকে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, তার অবস্থা আশঙ্কাজনক নয়। পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে। সোহমের স্ত্রী ও দুই সন্তানেরও করোনা পরীক্ষা করা হয়েছে। তবে তারা কেউই আক্রান্ত নন।
আট বছর পর নিরব
২৯সেপ্টেম্বর,মঙ্গলবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: মডেল হিসেবেই শোবিজে পথচলা শুরু হয় চিত্রনায়ক নিরবের। তবে বড় পর্দায় কাজের পর থেকে তিনি মডেলিংয়ের কাজ কমিয়ে দেন। চলচ্চিত্রেই নিজেকে ব্যস্ত রেখেছেন। তবে এবার দীর্ঘ বিরতির পর এ নায়ক হৃদয়ে তোমার ঠিকানা শিরোনামের গানের মিউজিক ভিডিওতে কাজ করলেন। গতকাল রাজধানীর গুলশানের একটি অভিজাত রেস্তোরায় মিউজিক ভিডিওটির শুটিং হয়। গানটিতে কণ্ঠ দিয়েছেন তামান্না প্রমি ও পাপন। নিরবের সঙ্গে ভিডিওতে জুটি বেঁধেছেন প্রমি নিজেই। ভিডিওটি পরিচালনা করছেন শাহরিয়ার পলক। নিরব জানান, প্রায় ৮ বছর পর মিউজিক ভিডিওর মডেল হলেন। এর আগে সর্বশেষ ২০১২ সালে কাজী শুভর একটি গানে তাকে দেখা গিয়েছিলো। নিরব বলেন, সত্যি বলতে অনেকদিন পর অন্যরকম একটা কাজ করছি। পলকের কাজ আমার বেশ পছন্দের। গানের কথার সঙ্গে সুন্দর করে গল্প বলতে পারে সে।খুব শিগগিরই গানটি ইউটিউবে অবমুক্ত করা হবে বলে জানা যায়। এদিকে নিরব অভিনীত 'ক্যাসিনো' সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এতে নিরবের বিপরীতে দেখা যাবে শবনম বুবলীকে।
যারা স্ট্রাগল করছেন তাদের স্যালুট জানাই- -সৈয়দ শহীদ
২৮সেপ্টেম্বর,সোমবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: জনপ্রিয় সংগীতশিল্পী সৈয়দ শহীদ। এক জীবন, এক জীবন টু, ভাবনা নদী সহ ধারাবাহিকভাবে বেশ কিছু জনপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। নিজের ব্যান্ড দূরবীনের মাধ্যমেও তার গাওয়া গানগুলো প্রশংসিত হয়েছে শ্রোতামহলে। তবে গানে তেমন একটা নিয়মিত নন শহীদ। তার মূল পেশা ব্যবসা। সময়-সুযোগ পেলেই গানে মনোযোগী হয়ে পড়েন। করোনাকালের শুরু থেকে বেশিরভাগ সময় শহীদ কাটিয়েছেন নিজ দেশের বাড়ি চট্রগ্রামে। সেখানে পরিবারের সঙ্গেই সময় কেটেছে তার। আবার মাঝেমধ্যে বিভিন্ন গান গেয়ে তার ভিডিও প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। সব মিলিয়ে কেমন চলছে দিনকাল? শহীদ উত্তরে বলেন, আসলে করোনা পরিস্থিতি সব এলোমেলো করে দিয়েছে। কয়েকজন স্বজন হারিয়েছি। আমার মেজো বোন মারা গেছেন করোনায়। ছোট বোনের স্বামীকেও হারিয়েছি। তাছাড়া অনেকে আক্রান্ত হয়েছিলেন। তারপরও নিজেকে ও পরিবারকে উজ্জিবীত রাখার চেস্টা করেছি। বেশিরভাগ সময় বাসাতেই ছিলাম। তবে কয়েকদিন হলো ঢাকায় এসেছি। অফিস করছি। স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করছি। তবে যাই করি না কেন আমরা, অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে করা উচিত। গানের কি অবস্থা? শহীদ উত্তরে বলেন, গতকাল আমাদের দূরবীন ব্যান্ডের মিটিং ছিলো। আমরা মোট ৭ টি গান করেছি নতুন। এগুলো অ্যালবাম আকারে প্রকাশের ইচ্ছে আছে। তবে সবই নির্ভর করবে করোনা পরিস্থিতির ওপর। কারণ ডিসেম্বরে আমাদের ব্যান্ডের জন্মদিনে অ্যালবামটি করতে চাই। দেখা যাক পরিস্থিতি কি দাড়ায়। তবে আপাতত গানগুলোর ভিডিও করার পরিকল্পনা করছি। ব্যান্ডের বাইরে সলো নতুন গান কি করছেন? শহীদ উত্তরে বলেন, নতুন কয়েকটি গান তৈরি আছে। সেগুলো হয়তো প্রকাশ হবে সামনে। তবে এখন ব্যান্ডের গানগুলো নিয়েই ভাবছি। ব্যান্ডের গান আমাকে চিয়ারআপ করে। তাই অন্যরকম একটা আবেগ-ভালোবাসা খুজে পাই ব্যান্ডের গানে। করোনায় মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা ভালো নেই। এখান থেকে উত্তরণ কিভাবে সম্ভব বলে মনে করেন? শহীদ বলেন, এখান থেকে উত্তরন কঠিন ব্যাপার। তবে সেলফোন কোম্পানিগুলোর এগিয়ে আসা উচিত সংগীতের উন্নয়নে। করোনায় অনেক শিল্পী-মিউজিশিয়ান খারাপ অবস্থায় পড়েছেন। এখনও অনেকে স্ট্রাগল করছেন। তবে যারা স্ট্রাগল করে টিকে থাকার চেষ্টা করছেন তাদের স্যালুট জানাই। কারণ সংগীতকে ভালোবেসে তারা যুদ্ধ চালিয়ে যাচ্ছেন। করোনা পরিস্থিতি কবে যাবে, কবে স্টেজ শো শুরু হবে তার কোনো ঠিক নেই। তাই বিশেষ করে স্টেজের শিল্পী-মিউজিশিয়ানদের টিকে থাকাটা এখন চ্যালেঞ্জের বিষয়।
সালমানের ৪৫০ কোটি পারিশ্রমিক
২৩সেপ্টেম্বর,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: সালমান খান মানেই চমক কিছু। বরাবরই সেই চমক নিয়ে আসছেন বিগ বস ১৪। আর কয়েকদিনের মধ্যেই শুরু হচ্ছে বিগ বস ১৪। এবার মুম্বই গোরেগাঁওয়ের ফিল্মসিটিতে তৈরি হচ্ছে বিগ বসের সেট। বাড়ি থেকে সেটে হাজির হয়ে প্রত্যেক সপ্তাহে সালমন শুটিং করবেন। বিগ বস ১৪-র ঘরে কাদের দেখা যাবে, তা নিয়ে বেশ কয়েকদিন ধরেই জোর জল্পনা শুরু হয়েছে। এবার একটি তালিকা প্রকাশ্যে এসেছে, যেখানে বিগ বসের ঘরে কারা হাজির হচ্ছেন, সে বিষয়ে বেশ কিছুটা আভাস মিলেছে। জানা গেছে, গায়ক রাহুল বৈদ্যে, টেলি অভিনেত্রী জেসমিন ভাসিন, গিয়া মানেক, এজাজ খান-রা হাজির হচ্ছেন বসের ঘরে। এবারে বসের ঘরে কী কী চমক অপেক্ষা করছে দর্শকদের জন্য, তা অবশ্য সময়ই বলবে। এদিকে বিগ বস ১৪-র গোটা সিজনের জন্য ৪৫০ কোটি পারিশ্রমিক নেবেন বলিউড ভাইজান। সম্প্রতি জানা যায় এমন তথ্য। যদিও সালমানের পি আর টিমের তরফে বিগ বসের পারিশ্রমিক সংক্রান্ত বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। বিগ বস ১৪ ঘোষণা হওয়ার পর শোনা যায়, এবারের সিজনের জন্য সালমান খান ১৫.৫ কোটি করে পারিশ্রমিক নিতে পারেন। পরে জানা যায়, এবারের সিজনের জন্য নাকি সালমান খান পারিশ্রমিকের মাত্রা আরও বাড়িয়ে দিয়েছেন। সেই অনুযায়ী, এবারের সিজনের জন্য প্রত্যেক এপিসোড বাবদ ২০ কোটি করে সালমান খান পারিশ্রমিক নেবেন বলে জানা যায়। তবে চলতি সিজনের জন্য সালমান মোট ৪৮০ কোটি পারিশ্রমিক নিচ্ছেন বলেও অন্য একটি সূত্র মারফত খবর পাওয়া যায়।
জাপানে পুরস্কৃত হলো- শনিবার বিকেল
২২সেপ্টেম্বর,মঙ্গলবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত শনিবার বিকেল আরেকটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে। জাপানের ফুকৌকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবর কুমামোতো সিটি অ্যাওয়ার্ড জিতেছে ছবিটি। তথ্যটি নিশ্চিত করেছেন ফারুকী নিজে। ফুকৌকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফুকৌকা সিটি অ্যাওয়ার্ড ও কুমামোতো সিটি অ্যাওয়ার্ড এ দুই বিভাগে বারোটি ছবি নির্বাচিত হয়েছিল। ছবিগুলোর সঙ্গে প্রতিযোগীতা করে দর্শক ভোটে শনিবার বিকেল এ পুরস্কার জিতে। ফারুকী বলেন, আমি ফুকৌকার দর্শকদের কৃতজ্ঞতা জানাই আমাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য। একই সঙ্গে আমার টিমের সকল সদস্যদেরকেও ধন্যবাদ জানাবো, যাদের অক্লান্ত পরিশ্রমে ছবিটি বানাতে পেরেছিলাম। আমি আশা করছি বাংলাদেশের দর্শকরা খুব শিগগিরই ছবিটি দেখতে পাবে। বাংলাদেশের সেন্সর বোর্ডে শনিবার বিকেল আটকে আছে অনেকদিন যাবত। দেশের দর্শকরা আদৌ ছবিটির দেখতে পারবে কিনা? ফারুকী বলেন, আমরা সেন্সর বোর্ডে আপিল করেছি। এরপর আসলে কোন রেজাল্ট জানি না। গুলশানের হলি আর্টিজানে ঘটে যাওয়া জঙ্গি হামলার ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে- শনিবার বিকেল। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশন। ছবিটিতে অভিনয় করেছেন বিভিন্ন দেশের অভিনয়শিল্পীরা। তাদের মধ্যে আছেন প্যালেস্টাইনের ইয়াদ হুরানি, পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। এছাড়া বাংলাদেশ থেকে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকেরসহ অনেকে। শনিবার বিকেল এর আগে ফ্রান্সে নেটপ্যাক জুরি প্রাইজ এবং হাই স্কুল জুরি অ্যাওয়ার্ড, মস্কো ফিল্ম ফেস্টিভালে দুইটি ইনডিপেন্ডেন্ট জুরি অ্যাওয়ার্ড অর্জন করে। এছাড়া সিডনি ও মিউনিখ ফিল্ম ফেস্টিভালে ছবিটি প্রদর্শনের পর প্রশংসিত হয়েছিল।- সারাবাংলা
শেষ হলো- অরুপার গল্প
২১সেপ্টেম্বর,সোমবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: অরুপার বিয়ে ঠিকঠাক। ছেলে কানাডা প্রবাসী। যদিও এ বিয়েতে তার একদমই মত নেই। তবুও বিয়ের দিন এগিয়ে আসতে থাকে। অরুপা তার হবু বরকে নিয়ে একদিন ঘুরতে বের হয়। ঢাকার একটু বাইরে, খুব সুন্দর একটি জায়গায়। হঠাৎ তাদের গাড়ি নষ্ট হয়ে যায়। আর সেখানে এসে উপস্থিত হয় একদল মাস্তান। অরুপাকে ফেলে পালিয়ে যায় তার হবু স্বামী! মূলত এখান থেকেই শুরু নাটকের মূল গল্পটা। অঞ্জন আইচের এমন গল্পে নাটকটি পরিচালনা করেছেন দিপু হাজরা। নাম অরুপার গল্প। শুটিং শেষ হয় সম্প্রতি। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন ইরফান সাজ্জাদ, তাসনুভা তিশা, সমাপ্তি মাসউক, সূচনা আজাদ, মীর শহীদ, পিপুলী ইসলাম, ফকির মাহমুদ জাকির, সরকার আরিফুল ইসলাম, কাশেম প্রধান, আবুল হোসেন প্রমুখ। নির্মাতা জানান, বিটুআই ভিশনের প্রযোজনায় নির্মিত নাটকটি অক্টোবর মাসের শুরুতে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের কথা রয়েছে।
জানি না কবে সিনেমা করবো: মেহজাবীন
২০সেপ্টেম্বর,রবিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: অনেকদিন ধরেই শোনা যাচ্ছিলো চলচ্চিত্রে আসছেন ছোট পর্দার সুপারস্টার মেহ্জাবীন চৌধুরী। বেশ কয়েকবারই হয়েছেন খবরের শিরোনাম। শেষ পর্যন্ত আর দেখা মিলেনি। তবে এখনই বড় পর্দায় তার অভিষেক ঘটছে না বলে জানান এই অভিনেত্রী। এরমধ্যে বেশকিছু গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে যে, চলচ্চিত্র করতে যাচ্ছেন মেহজাবীন। এই বিষয়ে জানতে এই অভিনেত্রির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আসলে খবরে যেটা এসেছে সেটা সঠিক নয়। জায়া শিরোনামে যেই কাজটি করতে যাচ্ছি এটা আসলে চলচ্চিত্র না, টেলিফিল্ম। তিনি আরও বলেন, গল্পটার দৈর্ঘ্য প্রায় ৯০ মিনিট তাই এটাকে নাটকও বলা যাচ্ছে না। নাটক বলতে আমরা বুঝি ৪০ মিনিট দৈর্ঘ্যের কাজকে। আর জায়া নির্মিত হতে যাচ্ছে একটি ওটিটি প্ল্যাটফর্মের জন্য। শিগগিরই এটার শুটিং শুরু হবে। এখানে আমার বিপরীতে থাকছেন আফরান নিশো। এটি পরিচালনা করবেন শিহাব শাহীন। প্রায়ই সিনেমার খবরের শিরোনাম হচ্ছেন মেহজাবীন। কিন্তু মেহজাবীনকে সত্যিকারভাবে কবে বড় পর্দায় দেখতে পাওয়া যাবে, এমন প্রশ্নে এই নায়িকা বলেন, আসলে এখন যেই পরিস্থিতি; এই সময়ে সিনেমা করাও সম্ভব না। আর আমি নিজেও জানিনা আদৌ সিনেমা করবো কিনা! তবে ভালো গল্প পেলে অবশ্যই করবো। তিনি আরও বলেন, সিনেমা বলতে আমরা যেটা বুঝি নাচ,গান, ড্রামা সব মিলিয়ে একটা ফুল প্যাকেজ। নাটক আর সিনেমা দুইটাতে অনেক পার্থক্য। তবে এখন সিনেমার আয়োজনেও নাটক বা ওয়েব ফিল্ম হচ্ছে। যেগুলো অনেক ওটিটি প্লাটফর্মে যাচ্ছে। কিন্তু পর্দার ব্যাপারটাই অন্যরকম। যখন পছন্দমত কোন গল্প পাবো, যেখানে নিজেকে এক নতুনভাবে আবিষ্কার করা যাবে, যেভাবে আগে কেউ আমাকে দেখেনি; সেরকম হলে অবশ্যই সিনেমা করবো। তবে সেটা কবে, আমি নিজেও জানিনা। নাটকে নানামাত্রিক গল্পে,চরিত্রে কাজ করছি। সিনেমায় গিয়ে যদি ভিন্ন কিছু দেখাতে না পারি তাহলে তো সেটা করে লাভ নেই। সেরকম পছন্দমত গল্প হলে আর ভালো নির্মাতা হলে হয়তো আমাকে পর্দায় দেখা যাবে।