ভালোবাসা দিবসে মুক্ত হলো ওয়েব সিরিজ নায়িকা
১৪ ফেব্রুয়ারী ,বৃহস্পতিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বিশ্ব ভালোবাসা দিবসে মুক্ত হলো ওয়েব সিরিজ নায়িকা। আজ ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে নায়িকা ওয়েব সিরিজটির ১ম পর্ব প্রযোজনা প্রতিষ্ঠান ফিনিক্স মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে। প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্ণধার এসডি প্রিন্সের ভাবনা অবলম্বনে নায়িকার চিত্রনাট্য লিখেছেন কবি ও নির্মাতা বীরেন মুখার্জী। তিন পর্বের ওয়েব সিরিজটি যৌথভাবে পরিচালনাও করেছেন এসডি প্রিন্স ও বীরেন মুখার্জী। আর এই ওয়েব সিরিজটির মূল ভূমিকায় অভিনয় করেছেন মডেল-অভিনেত্রী সোনিয়া খান। নায়িকা প্রসঙ্গে নির্মাতা এসডি প্রিন্স বললেন,গল্পটি মিডিয়া রিলেটেড। তবে সম্পূর্ণ কাল্পনিক, বাস্তবের সঙ্গে গল্পের কোনো মিল নেই। নতুন আর্টিস্টদের নিয়ে কাজ করলেও দারুণ ডেলিভারী দিয়েছেন সবাই। আর মূল নায়িকা চরিত্রে অভিনয় করেছেন এই সময়ের আলোচিত মডেল সোনিয়া খান। এই ওয়েব সিরিজটির মাধ্যমে সোনিয়া খান অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করলেন। আমি নায়িকার সঙ্গে সম্পৃক্ত শিল্পী ও কলাকুশলীদের ধন্যবাদ জানাচ্ছি। আশা করছি,নায়িকা ওয়েব সিরিজটি দর্শকের বিনোদনে নতুন মাত্রা যুক্ত করবে। কথা প্রসঙ্গে তিনি আরো জানান,এই ওয়েব সিরিজটি ২৬ পর্বে উন্নীত করার পরিকল্পনা রয়েছে তাদের। সোনিয়া খান: এই ওয়েব সিরিজটির মূল চরিত্রে অভিনয় করেছেন সোনিয়া খান। তিনি বললেন,প্রিন্স ভাই যখন আমাকে প্রথম এই ওয়েব সিরিজটির গল্প শোনান তখনই তা খুব ভালো লেগেছিলো। আর কাজটি করতে যেয়ে আরো ভালো লেগেছে। এর মধ্য দিয়েই অভিনয় জগতে যাত্রা শুরু হলো আমার। আমি আশা করছি এটি আমার প্রথম কাজ হলেও দর্শকদের মনে জায়গা করে নিতে পারবো এবং ওয়েব সিরিজটি তাদের ভালো লাগবে। নায়িকা শিরোনামের এই ওয়েব সিরিজটিতে আরো অভিনয় করেছেন, তুষার প্রসূন রাকিব হোসেন ইভন, শ্রাবণী খান, হিমাংশু বর্মন, তন্ময় চক্রবর্তী, অনিকসহ আরো অনেকে। এছাড়া একটি বিশেষ চরিত্রে রূপদান করেছেন পরিচালক এসডি প্রিন্স। -বিনোদন২৪
জনপ্রিয় নায়ক ফেরদৌস ও নায়িকা পূর্ণিমা আহত!
১১ ফেব্রুয়ারী ,সোমবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম : জনপ্রিয় নায়ক ফেরদৌস ও নায়িকা পূর্ণিমা আহত হয়েছেন। রোববার সকালে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হন তারা। এ সময় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরমণ্ডলে দুর্ঘটনাটি হয়। পূর্ণিমা মোটরসাইকেলে চড়া একটি দৃশ্যে শুটিং করার সময় হঠাৎ মোটরসাইকেলটি থেকে তারা ছিটকে পড়ে যান। মোটরসাইকেল চালাচ্ছিলেন পূর্ণিমা আর পেছনে বসা ছিলেন ফেরদৌস। এ সময় মোটরসাইকেলটি উল্টে তাদের গায়ে এসে পড়ে ফেরদৌসের। পরবর্তীতে তাদের বসুরহাট সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে দুজনেই সুস্থ আছে। এদিকে বসুরহাট সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসক ডা. আ ক ম আব্দুল হক বলেন, ফেরদৌস ও পূর্ণিমা এখানে এসেছিলেন। তারা দুজনই ব্যথা পেয়েছেন। কিছু জায়গায় কেটে গেছে। তবে তাদের শরীরে কোনো ফ্রেকচার হয়নি। তবুও এক্স-রে করানো হয়েছে। সোমবার রিপোর্ট পাওয়া যাবে। প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা চলে গেছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা গাঙচিল উপন্যাস অবলম্বনে নির্মিত গাঙচিল ছবিটি। পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। ছবিতে ফেরদৌস সাংবাদিক চরিত্রে ও নায়িকা পূর্ণিমা এনজিও কর্মীর চরিত্রে অভিনয় করছেন।
যাত্রা শুরু আমার ভাষার চলচ্চিত্র ১৪২৫
১১ ফেব্রুয়ারী ,সোমবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম : বাংলা চলচ্চিত্রের সর্ববৃহৎ উৎসব আমার ভাষার চলচ্চিত্র ১৪২৫-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার আনুষ্ঠানিকভাবে উৎসবটির উদ্বোধন করেন। এ বছর উৎসবটির আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ-এর প্রধান সহযোগী হিসেবে রয়েছে দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সঞ্চালক অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং বিশিষ্ট চলচ্চিত্রকার নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলালিংক-এর চিফ কর্পোরেট এ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, চিফ এথিক্স এ্যান্ড কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, ব্র্যান্ডস এ্যান্ড কম্যুনিকেশনস ডিরেক্টর কাজী উরফি আহমেদ এবং হেড অফ ব্র্যান্ড, মার্কেটিং মো. কাশেদুল হক। ৫ দিন ব্যাপী এ উৎসবে মোট ১৬টি পূর্ণদৈর্ঘ্য ও ৪টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত সেরা বাংলাদেশি চলচ্চিত্রকে প্রদান করা হবে হীরালাল সেন পদক। এবার মোট ৬টি চলচ্চিত্রকে হীরালাল সেন পদকের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। এই ৬টি চলচ্চিত্র হলো- দেবী, কমলা রকেট, জন্মভূমি, পাঠশালা, সনাতন গল্প এবং মাটির প্রজার দেশে। চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি এবারের উৎসবে থাকছে চলচ্চিত্র বিষয়ক একটি বিশেষ সেমিনার ও কালজয়ী বাংলা চলচ্চিত্রের পোস্টার প্রদর্শনী। বাংলালিংক-এর চিফ কর্পোরেট এ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, এই উদ্যোগের অংশ হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। বাংলা ভাষার চলচ্চিত্র নির্মাতাদের নিঃসন্দেহে আন্তর্জাতিক মানসম্পন্ন চলচ্চিত্র নির্মাণের সক্ষমতা রয়েছে। এই উৎসবে দর্শকরা নির্মাতাদের চলচ্চিত্র নির্মাণের প্রকৃত দক্ষতা উপলব্ধি করার সুযোগ পেয়ে থাকেন। বাংলালিংক সব সময়ই দেশীয় সংস্কৃতির প্রসারে প্রতিজ্ঞাবদ্ধ। এই উৎসবের সাথে আমাদের সম্পৃক্ততা সেই প্রতিজ্ঞাকেই প্রতিফলিত করছে। দেশীয় সংস্কৃতি প্রসারের লক্ষ্যে এ ধরনের বিভিন্ন উদ্যোগের সঙ্গে ভবিষ্যতেও সম্পৃক্ত থাকবে বাংলালিংক।
ব্যস্ততার মাঝেই ভ্যালেন্টাইনস ডে-র পরিকল্পনা করছে দীপিকা-রণবীর
১০ ফেব্রুয়ারী ,রবিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম : দীর্ঘ ছয় বছর প্রেমের পর বিয়ে গেল বছর করেছেন দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং। এদিকে সামনে আসছে বিশ্ব ভালোবাসা দিবস। এ জোরদার সেলিব্রেশনের পরিকল্পনা করেছেন তারা। কি সেটা জানেন? আগামী সপ্তাহে মুক্তি পাবে রণবীরের গাল্লি বয় ছবিটি। এখন এর প্রচারে ব্যস্ত রণবীর। ব্যস্ততার মাঝেই তারা ভ্যালেন্টাইনস ডে-র পরিকল্পনা করেছেন। রণবীর বলেন, আমার মনে হয় ভালোবাসা দিবসে দীপিকা আর আমি একসঙ্গে এই ছবিটা দেখব। খুব ভালো সিনেমা। আমার তো মনে হয় দীপিকারও ভালো লাগবে। আমি তো আমার বউকে নিয়ে ছবিটি দেখতে যাবোই। সবাই হলে গিয়ে ছবিটি দেখবেন। অন্যদিকে ভালোবাসার দিনের পরিকল্পনার বিষয়ে কিছুই বলেননি দীপিকা। নায়িকাও স্বামীর পরিকল্পনাতেই সায় দেবেন নায়িকা ধারণা সবার।
হঠাৎ নামের মিউজিক ভিডিও নিয়ে আসছেন সুজানা
৮ফেব্রুয়ারী ,শুক্রবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম : জনপ্রিয় মডেল-অভিনেত্রী সুজানা জাফর। দুই বছর পর কোনও মিউজিক ভিডিওর মডেল হিসেবে দেখা যাবে। হঠাৎ নামের মিউজিক ভিডিও নিয়ে আসছেন সুজানা। গানটিতে কণ্ঠ দিয়েছেন বালাম। ভিডিও পরিচালনা করেছেন পরাগ ও ভাস্কর। বিশ্ব ভালোবাসা দিবসে গানটি দ্য ইন্ডাস্ট্রি নামের ইউটিউব চ্যানেল প্রকাশ হবে। আর গানটি লিখেছেন সংগীতশিল্পী তাহসান। সুর ও সংগীত করেছেন বালাম নিজে। সবশেষ ২০১৬ সালে সুজানাকে ইমরান ও তাহসানের কেউ না জানুক শিরোনামের একটি গানের মিউজিক ভিডিওতে দেখা যায়। মিউজিক ভিডিও নিয়ে সুজানা বলেন, গানটি সম্পূর্ণ ভিন্ন ঘরানার। আমাকে নতুন রূপে দেখা যাবে। কাজটি নিয়ে আমি খুব আশাবাদী। দর্শকরা পছন্দ করবেন বলে আশা করছি।
কনিষ্ঠতম বিশ্বের সুন্দরী
২৮ জানুয়ারি,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ২০১৮ সালের বিশ্বের কনিষ্ঠতম সুন্দরী অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন বলিউড অভিনেত্রী ঊর্বশী রাউটেলা। সম্প্রতি বিশ্বের কনিষ্ঠতম সুন্দরীর মুকুট মাথায় পরলেন বলিউডের এই অভিনেত্রী। আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জের প্রশাসন এবং পর্যটন মন্ত্রক এই পুরস্কার দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ভীষণ সক্রিয় এই অভিনেত্রী সব সময় নিজের ছবি ও ভিডিও পোস্ট করতে থাকেন। এই অ্যাওয়ার্ড পাওয়ার পর তিনি ইনস্টাগ্রামে ফ্যানেদের উদ্দেশ্যে লিখেছেন, প্রথম ভারতীয় অভিনেতা হিসাবে এই অ্যাওয়ার্ড পাওয়াতে আমি খুব খুশি। আমাকে এই সম্মান দেওয়ার জন্য আন্দামান এবং নিকোবর দীপপুঞ্জের প্রশাসনকে আমি অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। বলিউডে খুব সম্প্রতি পা রাখা এই অভিনেত্রী সানি দেওলের ফিল্ম সিং সাব দ্য গ্রেট দিয়ে বলিউডে পা রাখেন উর্বশী। বক্স অফিস ফ্লপ হয় সিনেমাটি। তবে ঊর্বশী নজর কাড়েন দর্শকদের। পরে আরও বেশ কয়েকটি সিনেমায় সুযোগ পান। তাকে শেষ দেখা গিয়েছিল হেট স্টোরি ৪ সিনেমায়। তার অভিনয় নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে দর্শকদের মধ্যে। তবে ক্রমশ অভিনয়ে পারদর্শী হয়ে উঠছেন এই বলি অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি ঊর্বশী একজন ভাল নৃত্যশিল্পী। বিভিন্ন সিনেমায় কয়েকটি গানে তার অসাধারণ পারফরমেন্সই সেই সাক্ষী দেয়।
বুলবুলের লাশ শহীদ মিনারে, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
অনলাইন ডেস্ক ;কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়েছে সুরকার, গীতিকার ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের লাশ। সেখানে গুণী এ শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন সর্বস্তরের মানুষ। বুধবার বেলা ১১টার কিছু সময় আগে বুলবুলের লাশ শহীদ মিনারে নেয়া হয়। এর আগে লাশ ছিল ঢাকার একটি হাসপাতালের হিমঘরে। সেখান থেকে লাশবাহী গাড়ি শহীদ মিনারে পৌঁছলে চলচ্চিত্র ও সাংস্কৃতিক অঙ্গনের প্রতিনিধিরা তা গ্রহণ করেন। একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে থাকেন বিভিন্ন শ্রেণিপেশার লোকজন। এ সময় সেখানে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। বুলবুলের দীর্ঘদিনের সহকর্মীরা শেষবারের মতো তাকে শ্রদ্ধা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। শহীদ মিনারে শ্রদ্ধা জানানো শেষে বেলা ১২টায় লাশ নেয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। মসজিদ প্রাঙ্গণে বাদ জোহর অনুষ্ঠিত হবে তার প্রথম জানাজা। জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)। সেখানেও তার জানাজা হবে। বরেণ্য এ শিল্পীর লাশ শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে। অসংখ্য বাংলা জনপ্রিয় গানের স্রষ্টা আহমেদ ইমতিয়াজ বুলবুল মঙ্গলবার ভোররাতে রাজধানীর আফতাব নগরের বাসায় হার্টঅ্যাটাকে মারা যান। বরেণ্য গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে সংগীত ও শিল্পাঙ্গনে। তার অকালে চলে যাওয়া সহকর্মীদের কেউ মেনে নিতে পারছেন না। শোকে স্তব্ধ সবাই। আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৭৮ সালে মেঘ বিজলী বাদল ছবিতে সংগীত পরিচালনার মাধ্যমে চলচ্চিত্রে কাজ শুরু করেন। তিনি স্বাধীনভাবে গানের অ্যালবাম তৈরি করেছেন এবং অসংখ্য চলচ্চিত্রের সংগীত পরিচালনা করেছেন। সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, সৈয়দ আবদুল হাদি, এন্ড্রু কিশোর, সামিনা চৌধুরী, খালিদ হাসান মিলু, আগুন, কনকচাঁপাসহ বাংলাদেশি প্রায় সব জনপ্রিয় সংগীতশিল্পীর গাওয়া বহু জনপ্রিয় গানের স্রষ্টা তিনি। ১৯৭৬ সাল থেকে তার নিয়মিত গান করা। প্রায় চার দশকেরও বেশি সময় ধরে তিনি গান লিখেছেন ও সুর দিয়েছেন। আহমেদ ইমতিয়াজ বুলবুল তিন শতাধিক চলচ্চিত্রের সংগীত পরিচালনা করেছেন। চলচ্চিত্রের সংগীত পরিচালনা করে দুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এ জনপ্রিয় শিল্পীর জন্ম ১৯৫৭ সালের ১ জানুয়ারি ঢাকায়। ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে বুলবুল কাঁধে কাঁধ মিলিয়ে রাইফেল হাতে ঝাঁপিয়ে পড়েছিলেন রণাঙ্গনে। মুক্তিযুদ্ধের প্রত্যক্ষ স্মৃতি-বিস্মৃতি নিয়ে বহু জনপ্রিয় গান লিখেছেন ও সুর করেছেন। এই দেশ আমার সুন্দরী রাজকন্যা,আয় রে মা আয় রে,উত্তর দক্ষিণ পূর্ব পশ্চিম,সব কটা জানালা খুলে দাও, না মাঝি নাও ছাইড়া দে, ও মাঝি পাল উড়াইয়া দে,সেই রেললাইনের ধারে,মাগো আর তোমাকে ঘুম পাড়ানি মাসি হতে দেব না,এমন বহু কালজয়ী গানের স্রষ্টা এ শিল্পী। তিনি প্রেমের জন্য লিখেছেন- আমার সারা দেহ খেয়ো গো মাটি ভাড়া কইরা আনবি মানুষ,প্রেমের তাজমহল সহ আরও বহু জনপ্রিয় গান। ব্যক্তিগত জীবনে এক সন্তানের জনক ছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। তার ছেলে সামির আহমেদ। বুলবুল রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন।
ক্ষোভ শাকিবের
বিনোদন ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বিভাজন নতুন কিছু নয়। দীর্ঘদিন ধরেই সমিতির গ্রুপিংয়ের কারণে চলচ্চিত্র ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে অভিযোগ রয়েছে। সম্প্রতি বিষয়টি নিয়ে মুখ খুলেছেন নায়ক শাকিব খান। এই নায়ক ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের চলচ্চিত্রে এমন কিছু মানুষ রয়েছেন, ধীরে ধীরে তাদের মুখোশ খুলতে শুরু করেছে। তাদের অনেকের মুখোশ খুলে গেছে। ওইসব ব্যক্তির কারণে অনেক শিল্পী বেকার হয়েছেন। সে খবর হয়তো তারা নিজেরাও রাখেন না। শাকিব আরও বলেন, নিজের স্বার্থের জন্য তারা চলচ্চিত্রের ক্ষতি ডেকে এনেছিলেন। এখন সময় পাল্টে যাচ্ছে। চলচ্চিত্রের মানুষদের অনেকেই বুঝতে পারছেন চলচ্চিত্রের উন্নতি কীভাবে হয়। সমাজে কিছু মানুষ চারপাশে জাল বিছিয়ে রাখেন- যাতে অন্যরা তাকে আশীর্বাদ বলে মনে করেন। আসলে তারা মুখোশ পড়ে থাকেন। যখন মুখোশ খুলে পড়ে ও চারপাশের মিথ্যাগুলো প্রকাশিত হয়ে যায়, তখন তার আসল রূপ বের হয়ে আসে। তখন তার পাশে কেউ থাকেন না। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দুইবারের সভাপতি শাকিব খান। গত নির্বাচনে অবশ্য তিনি অংশগ্রহণ করেননি। তবে আগামী নির্বাচনে শাকিব খান সভাপতি পদে নির্বাচন করবেন বলে জানা গেছে। চলতি বছরের মাঝামাঝি শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।
উরি : সাত দিনে ৭০ কোটি
বিনোদন ডেস্ক: বলিউড অভিনেতা ভিকি কুশল ও ইয়ামি গৌতম অভিনীত উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক ভারতের বক্স অফিসে শাসন জারি রেখেছে। এ কথা নির্দ্বিধায় বলা যায়, বক্স অফিসের দিকে তাকালেই হাসির ঝিলিক উঠছে উরির নির্মাতার মুখে। আদিত্য ধর পরিচালিত এই যুদ্ধছবিই ২০১৯ সালের প্রথম বলিউড হিট। মুক্তির প্রথম সপ্তাহে ৬০ কোটির বেশি আয় করল ছবিটি। গেল বুধবার ভারতের বক্স অফিসে উরি সংগ্রহ করে সাত কোটি ৭৩ লাখ রুপি। মোট সংগ্রহ দাঁড়ায় ৬৩ কোটি ৫৪ লাখ রুপি। সপ্তম দিনে এই ছবির প্রত্যাশিত সংগ্রহ ৬ কোটি রুপি। এক সপ্তাহে বক্স অফিসে এ ছবির মোট সংগ্রহ দাঁড়াল প্রায় ৭০ কোটি রুপি। উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন ভিকি কুশল, ইয়ামি গৌতম, মোহিত রায়না ও পরেশ রাওয়াল। ২০১৬ সালে ভারতের জম্মু ও কাশ্মীরে উরি বেস ক্যাম্পে হামলা চালানোর পর পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই ছবি। ২০১৬ সালে সন্ত্রাসবাদীরা উরিতে বিমানবাহিনীর ঘাঁটিতে আক্রমণ করে। ঘুমন্ত অবস্থায় ১৯ জন সেনার মৃত্যু হয়। ভারত সরকার স্থির করে, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের ভেতরে গিয়ে সার্জিক্যাল স্ট্রাইক চালাবে। হামলার মাসখানেক পর এই সার্জিক্যাল স্ট্রাইক সংঘটিত হয়েছিল ২৯ সেপ্টেম্বর। ১১ জানুয়ারি পর্দায় ওঠে উরি। মুক্তির দিন ভারতের বক্স অফিসে আয় করে আট কোটি ২০ লাখ রুপি। চিত্রসমালোচকদের প্রশংসায় ভাসছেন ৩০ বছরের ভিকি কুশল। গেল বছর এই অভিনেতার বেশ কয়েকটি সিনেমা ব্যাপক প্রশংসিত হয়। তার মধ্যে মেঘনা গুলজার পরিচালিত রাজি, রাজকুমার হিরানি পরিচালিত সঞ্জু ও অনুরাগ কাশ্যপ পরিচালিত মনমর্জিয়া অন্যতম। এই ছবিগুলো দক্ষ অভিনেতা হিসেবে ভিকির স্বাক্ষর। উরি সিনেমায় ভিকি কুশল সেনা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন, যিনি গোপন এই সামরিক অভিযানের নেতৃত্ব দেন। আর ইয়ামি গৌতম গোয়েন্দা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন। মোহিত রায়না এই সিনেমা দিয়ে বলিউডে পা রেখেছেন। সূত্র : ইন্ডিয়া টুডে

বিনোদন পাতার আরো খবর