শুক্রবার, নভেম্বর ২২, ২০১৯
বিসিএস বক্কর- চঞ্চল চৌধুরী
৭জুন২০১৯,শুক্রবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ঈদে কমেডি নাটকের কদর সব থেকে বেশি থাকে। দর্শকদের চাহিদার কথা চিন্তা করে নির্মাতা সকল আহমেদ নির্মাণ করেছেন নাটক বিসিএস বক্কর। লিখেছেন মিজানুর রহমান বেলাল। নাটকের নাম ভূমিকায় চঞ্চল চৌধুরী এবং সন্ধ্যা চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম। বিসিএস বক্কর সম্পর্কে নির্মাতা সকল আহমেদ বলেন,খুব মজার গল্প। আশা করছি, নাটকটি দেখে সবাই বিনোদন পাবেন। নাটকের গল্পে দেখা যাবে, পুরান ঢাকার ছেলে বক্কর। বাবার একমাত্র সন্তান হওয়ার কারণে প্রচণ্ড বাউন্ডেলে। বক্কর বিসিএস পরীক্ষা দেবে, এলাকায় আলোচনার সৃষ্টি হয়েছে। কারণ, বক্কর রাঁস্তায়, ছাদে, গাছে, পথে-প্রান্তরে মানুষকে দেখিয়ে দেখিয়ে চিৎকার করে পড়ে। বক্করের সাথে দুজন সহযোগী রাখে তার বাবা। একজন হাতফ্যানে বাতাস করতে, আরেক জন নানান সেবা যত্ম করার জন্য। বক্কর লেখা-পড়ার নামে পুরো এলাকায় সার্কাসের মতো হাস্যত্মক ঘটনার জন্ম দেয়। সন্ধ্যা মহল্লার মেয়ে। ভীষণ সুন্দরী। বক্কর সন্ধ্যাকে ভালোবাসে। আর সন্ধ্যা প্রথমবারের মতো বিসিএস পরীক্ষা দেবে। ভালো ছাত্রী, প্রস্তুতি ভালো, বিনয়ী ও যথেষ্ট প্রতিবাদী। কিন্তু বক্করের বিসিএসের এবারই শেষ চান্স। বয়স নাই। তাই যে করে হোক বিসিএস পরীক্ষায় উর্ত্তীণ হতেই হবে। সন্ধ্যাকে, এলাকার মানুষকে, মা-বাবাকে, এমন কি রাস্তার পথচারীকে দেখিয়ে দেখিয়ে গলা ফাটিয়ে লেখাপড়া করে। এ নিয়ে এলাকায় ব্যাপক আলোড়ন উঠে, চারদিক সমালোচনা হতে থাকে বক্করকে নিয়ে। কিন্তু সন্ধ্যার পড়াশুনা কেউ দেখতে পায় না। লুকিয়ে পড়ে। ভীষণ মেধাবী। বক্কর ও সন্ধ্যার লেখাপড়া নিয়ে দুই পরিবারের দ্বন্দ্ব বাজার পর্যন্ত ছড়িয়ে পড়ে। সন্ধ্যার বাবার সাফ কথা। বিসিএস জামাই ছাড়া সন্ধ্যাকে বিয়ে দিবে না। সন্ধ্যাও বিসিএস ছেলে ছাড়া বিয়ে বা প্রেম করবে না। তাই বক্কর বিসিএস পাস করার জন্য জান কুরবানি দিয়ে পড়ে। শেষে বক্কর নাকি সন্ধ্যা পাস করে বিসিএসে? বক্করের পরিণতি কী হয়? এটা জানা যাবে নাটকের শেষে। নাটকটি আগামীকাল শনিবার ঈদের চতুর্থ দিন রাত ৮টা ৩০ মিনিটে আরটিভিতে প্রচারিত হবে। চঞ্চল ও মম ছাড়াও এতে অভিনয় করেছেন শফিক খান দিলু. শিখা মৌ, মাহবুব আলম রশিদ খান প্রমুখ।
ঈদে ২৬১ সিনেমা হলে মুক্তি পেয়েছে তিনটি চলচ্চিত্র
৫জুন২০১৯,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: সারা দেশে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মুসলিমদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে আজ বুধবার। দিনটিকে রাঙাতে সকাল থেকেই এক শ্রেণির মানুষ সিনেমা হলে ভিড় করে। মুক্তি পায় বড় বাজেটের চলচ্চিত্র। এবার ঈদে ২৬১ সিনেমা হলে মুক্তি পাচ্ছে তিনটি চলচ্চিত্র। শাকিব খানের নিজের প্রযোজিত চলচ্চিত্র পাসওয়ার্ড মুক্তি পেয়েছে ১৭৭টি সিনেমা হলে। অনন্য মামুনের গল্প নির্ভর চলচ্চিত্র আবার বসন্ত মুক্তি পেয়েছে সাতটি সিনেমা হলে, সাকিব সনেট প্রযোজিত নোলক ছবিটি মুক্তি পেয়েছে ৭৭টি সিনেমা হলে। অপরাধ জগতের এক ডনের সুইস ব্যাংকের অ্যাকাউন্টের পাসওয়ার্ড নিয়েই পাসওয়ার্ড ছবির গল্প। ঘটনাক্রমে পাসওয়ার্ডটি হারিয়ে যায়। সেই হারিয়ে যাওয়া পাসওয়ার্ড খুঁজতে থাকে ডন। আবদুল্লাহ জহির বাবুর চিত্রনাট্যের এ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান, বুবলী, মিশা সওদাগর, অমিত হাসান প্রমুখ। ছবিটি যৌথ ভাবে প্রযোজনা করেছেন শাকিব খান ও বন্ধু মোহাম্মদ ইকবাল। পরিচালনা করেছেন মালেক আফসারী। দেশের ১৭৭টি সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছে। একজন বাবার একাকিত্বের গল্প নিয়ে চলচ্চিত্র আবার বসন্ত। ৬৫ বছরের লোকটির সাথে ভালোবাসায় জড়িয়ে পড়ে ২৫ বছরের একটি মেয়ে। গল্পনির্ভর এই চলচ্চিত্রটি রাজধানীর বলাকা সিনেওয়ার্ল্ড ও সিনেপ্লেক্সগুলোতে ঈদে মুক্তি পাবে। ছবিটি পরিচালনা করেছেন অনন্য মামুন। ছবিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, স্পর্শীয়া, আনন্দ খালেদ, ইমতুসহ অনেকে। অনন্য মামুন বলেন,টার্গেট সিনেপ্লেক্সে হলেও ছবির প্রিমিয়ারের পর অন্য সিনেমা হলমালিকরা আগ্রহ দেখানোর পর সাভারের সেনা অডিটরিয়াম ও ময়মনসিংহে পূরবী সিনেমা হলে ছবিটি মুক্তি দিচ্ছি। সিনেপ্লেক্সসহ মোট সাতটি হলে ছবিটি মুক্তি পাচ্ছে। একসঙ্গে অনেক সিনেমা হলে মুক্তি দেওয়ার ইচ্ছে আমার নেই। এই ছবিটি আগামী ছয় মাস ধরে দর্শক দেখবেন বলে আমি আশা করি। পারিবারিক আবেগ ও বন্ধনের ছবি নোলক। দুই পরিবারের দ্বন্দ্ব আর পারিবারিক ঐতিহ্য নোলক ছবির মূল গল্প। এই ছবিতে শাকিব খানের সাথে জুটি বেঁধেছেন নায়িকা ববি। ছবিটি প্রযোজক সাকিব সনেট। ফেরারি ফরহাদের লেখা এ কাহিনীর ছবিতে আরো অভিনয় করেছেন তারিক আনাম খান, নিমা রহমান, ওমর সানী, মৌসুমী, শহীদুল আলম সাচ্চু প্রমুখ। দেশের ৭১টি সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছে। ২০১৭ সালের ১ ডিসেম্বর ভারতের রামুজি ফিল্ম সিটিতে শুরু হয় নোলক ছবির শুটিং। শুরুতে নোলক-এর পরিচালক ছিলেন নাট্যনির্মাতা রাশেদ রাহা। কিন্তু সিনেমার শুটিংয়ের মাঝপথে পরিচালক ও প্রযোজকের মধ্যে দ্বন্দ্ব হয়। একপর্যায়ে পরিচালক রাশেদ রাহাকে বাদ দিয়েই সিনেমার শুটিং শেষ করেন প্রযোজক সাকিব সনেট। ছবিটি প্রযোজনা করেছে বি হ্যাপী এন্টারটেইনমেন্ট।-ntv
ইত্যাদি ঈদের পরদিন
৪জুন২০১৯,মঙ্গলবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: প্রতিবারের মতো এবারও ছোট পর্দার বড় আকর্ষণ থাকবে ইত্যাদি। যা একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ঈদের পরদিন রাত ১০টা ২০ মিনিটে। এবারও ইত্যাদি শুরু করা হয়েছে ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ গানটি দিয়ে। এবারে নৃত্যে-ছন্দে-আনন্দে চিরচেনা এই গানটি পরিবেশন করবেন নৃত্য জুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। একটি দেশাত্মবোধক গান গেয়েছেন এ্যান্ড্রু কিশোর, কুমার বিশ্বজিৎ ও শফি মণ্ডল। রয়েছে ছন্দে-সুরে একটি ব্যতিক্রমী আড্ডা। এতে অংশ নিয়েছেন অভিনয়শিল্পী শহীদুজ্জামান সেলিম, চঞ্চল চৌধুরী, মম ও ঈশিতা। বিষয়ভিত্তিক একটি গান ও নৃত্যগীতে অংশ নিয়েছেন চলচ্চিত্রশিল্পী ফেরদৌস, পূর্ণিমা এবং এই প্রজন্মের সিয়াম ও পূজা। ঈদ ইদ্যাদির এবারের মিউজিক্যাল ড্রামায় অংশ নিয়েছেন অভিনয়শিল্পী ইমন, নিরব, সাঈদ বাবু, নিপুণ, সারিকা এবং সংগীতশিল্পী কনা।ব্যতিক্রমী উপস্থাপনায় আরব্য উপন্যাসের একটি গল্পের আদলে তৈরি করা হয়েছে এবারের দলীয় সংগীত। এই পর্বে অংশ নিয়েছেন অভিনয়শিল্পী মীর সাব্বির, আনিসুর রহমান মিলন ও নাদিয়া। তাদের সঙ্গে রয়েছেন ইত্যাদির নিয়মিত নৃত্যশিল্পীরা। এছাড়া ঈদের ইত্যাদিতে আরও থাকছে বিদেশিদের অংশগ্রহণে ব্যতিক্রমী একটি পর্ব, অভিনয়শিল্পী অপূর্ব ও মিথিলার অংশগ্রহণে দর্শকদের নিয়ে পর্ব ও অন্যান্য নিয়মিত আয়োজন। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।
ঈদে হোসাইন নিরবের তিনটি একক নাটক ও একটি টেলিফিল্ম
১জুন,শনিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ঈদুল ফিতরের টেলিভিশন অনুষ্ঠানের রসদ জোগাতে থাকছে তরুণ প্রতিভাবান অভিনেতা হোসাইন নিরবের তিনটি একক নাটক ও একটি টেলিফিল্ম। নাটকগুলো বিভিন্ন বেসরকারি টেলিভিশনে প্রচারিত হবে। সবুজ ওয়াহিদের রচনা ও অভ্র মাহমুদের পরিচালনায় বিবাহ গোলোযোগ নাটকে দেখা যাবে হোসাইন নিরবকে। নাটকটিতে আরো অভিনয় করেছেন মিশু সাব্বির ও স্নিগ্ধা মোমিন। স্বাধীন শাহে রচিত ও বর্ণনাথ পরিচালিত ত্রিমুখী প্রেমের নাটক ঝুল বারান্দার প্রেম এ হোসাইন নিরব ছাড়াও আছেন শামিম হাসান সরকার ও স্নিগ্ধা মোমিন। তানভীর সানি পরিচালিত মিস মাশরাফি নাটকে অভিনয় করেছেন হোসাইন নিরব। নাটকটির রচয়িতা সবুজ ওয়াহিদ। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন মিশু সাব্বির, সারিকা ও সালভিন ইফতী। এছাড়াও ইমরাউল রাফাত পরিচালিত -পায়ে পায়ে হারিয়ে-টেলিফিল্মে অভিনয় করেছেন সময়ের এই জনপ্রিয় অভিনেতা। অন্যান্য চরিত্রে দেখা যাবে তাহসান ও নুসরাত ইমরোজ তিশাকে।
কাল মুক্তি পাচ্ছে পিএম নরেন্দ্র মোদি
২৩মে,বৃহস্পতিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবনীভিত্তিক সিনেমা পিএম নরেন্দ্র মোদি বড়পর্দায় উঠছে আগামীকাল শুক্রবার। এতে মোদির ভূমিকায় অভিনয় করেছেন বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। বলা হচ্ছে, কঠিন সংগ্রামের মধ্য দিয়ে চা বিক্রেতা থেকে নরেন্দ্র মোদির পৃথিবীর বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারতের প্রধানমন্ত্রী হয়ে ওঠার বিস্ময়কর গল্প বিধৃত হয়েছে এই সিনেমায়। ঘোষণার পর থেকেই আলোচনার কেন্দ্রে পিএম নরেন্দ্র মোদি। যদিও বেশ কয়েকবার মুক্তির তারিখ পিছিয়ে গেছে। অন্যদিকে, সম্প্রতি ছবির প্রধান অভিনেতা বিবেক ওবেরয় মিম-কাণ্ডে সমালোচিত। তবু এই চলচ্চিত্র দেখতে উন্মুখ অগণিত দর্শক। আজ লোকসভা নির্বাচনের ফল বেরোবে। আর কালই মুক্তি পাচ্ছে সিনেমাটি। পিএম নরেন্দ্র মোদির পরিচালক ওমাং কুমার। ছবিটি প্রযোজনা করেছেন সুরেশ ওবেরয়, সন্দীপ সিংহ, অর্চনা মনীষ ও আনন্দ পণ্ডিত। ছবির চিত্রনাট্য লিখেছেন বিবেক ওবেরয় ও অনিরুদ্ধ চাওলা। ছবিতে নরেন্দ্র মোদির ভূমিকায় অভিনয় করেছেন বিবেক ওবেরয়। এ ছাড়া গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন বোমান ইরানি, জারিনা ওয়াহাব, বরখা সেনগুপ্ত, মনোজ জোশি, রাজেন্দ্র গুপ্ত, দর্শন কুমার। এই ছবির সংগীত পরিচালক রিতেশ মোডাকা ও এ আর রহমান। এই ছবির নির্মাণব্যয় ২০ কোটি রুপি। সূত্র : ইন্ডিয়া টিভি
নায়িকা জলির বাগদান
১৯মে,রবিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: ৫ বছর ধরে প্রেম করা ব্যবসায়ী পাত্রের সঙ্গেই অবশেষে বিয়ের পিড়িতে বসতে যাচ্ছেন চিত্রনায়িকা জলি। ইতিমধ্যে তাদের বাগদান হয়ে গেছে। মেয়েটি এখন কোথায় যাবে ছবি নায়িকা জলি জানান, শিগগিরই বিয়ে করছেন।১৬ মে ঘরোয়া পরিসরে তাদের বাগদান হয়েছে। তবে বিয়ের তারিখ জানাননি জলি। জলির বর আরাফাত রহমান ব্যবসায়ী। পাশাপাশি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করছেন। জলি জানান, ৫ বছর ধরে আরাফাতের সঙ্গে তার গোপন প্রেম চলছিল। মিডিয়ায় কাজ করায় বিষয়টি প্রকাশ করেননি জলি। জলি বলেন, চলচ্চিত্রে আসার অনেক আগে থেকেই আমাদের সম্পর্ক। ভালোবাসার মানুষটির সঙ্গে বিয়ে হচ্ছে, এটা আমার জন্য আনন্দের বিষয়। দুই পরিবারের সিদ্ধান্তে বিয়ের তারিখ চূড়ান্ত করব শিগগিরই। সবাই আমাদের জন্য দোয়া করবেন। যেহেতু বাগদান তাই সবাইকে জানানো হয়নি। খুব তাড়াতাড়ি বিয়ের তারিখ চূড়ান্ত হবে। আশাকরি সবাইকে নিয়ে সন্দর একটি অনুষ্ঠান করে বিয়েটা করব-যোগ করেন জলি। ২০১৬ সালে অঙ্গার ছবিতে অভিনয়ের সুবাবে চলচ্চিত্রে অভিষেক হয় সুদর্শনী জলির। এরপর নিয়তি ছবিটি মুক্তি পায়। সর্বশেষ মুক্তি পেযেছে মেয়েটি এখন কোথায় যাবে চলচ্চিত্রটি। আরও কয়েকটি ছবিতে কাজ করছেন তিনি।
সম্প্রতি অবসর কাটাতে সুইজারল্যান্ডে আল্লু অর্জুন
১৫মে,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: দক্ষিণ ভারতের জনপ্রিয় নায়ক আল্লু অর্জুন সবসময়েই নিজেকে শিরোনামে রাখতে ভালোবাসেন। তার পর্দার কাজ হোক কিংবা ব্যক্তিগত জীবন, সবকিছু নিয়েই আছে ভক্তদের বাড়তি আগ্রহ। আল্লু অর্জুন নিজেও তার স্ত্রী এবং দুই সন্তানের সঙ্গে কাটানো সময়গুলোর ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন ভক্তদের সঙ্গে। সম্প্রতি অবসর কাটাতে সুইজারল্যান্ড গিয়েছেন আল্লু অর্জুন। সঙ্গে নিয়েছেন স্ত্রী স্নেহা রেড্ডি এবং দুই সন্তানকে। ম্যাটারহর্ন মাউন্টেনের সামনে দাঁড়িয়ে পরিবারের সঙ্গে কিছু ছবি তুলেছেন তিনি। ছবিগুলো শেয়ার করা হয়েছে তার ভ্যারিফাইড ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকেং ত্রিবিক্রমের ছবির শুটিং থেকে কিছুদিনের বিরতি নিয়ে সুইজারল্যান্ডে গিয়েছেন আল্লু অর্জুন। ফিরে আবার শুটিং শুরু করবেন তিনি। ছবিতে তার আল্লু অর্জুনের বিপরীতে দেখা যাবে পূজা হেগরেকে। এছাড়াও তিনি আরও দুটি ছবির কাজ হাতে নিয়েছেন সম্প্রতি। একটি হলো সুকুমার এর ছবি। ছবির নাম ঠিক হয়নি এখনও। আরেকটি ভেনু শ্রীরাম এর আইকন।
শোবিজ অঙ্গনের তারকারা মা দিবস নিয়ে যা বললেন
১২মে,রবিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম:মা ছোট্ট একটা শব্দ, কিন্তু কি বিশাল তার পরিধি! সৃষ্টির শুরু থেকে মধুর এই শব্দটা শুধু মমতা নয়, প্রতিটি সন্তানের জীবনে শ্রেষ্ঠ অনুপ্রেরণা হিসেবে কাজ করেন তাদের মা। এই মা কখনো সন্তানের জীবনে হাজির হয়েছেন আবেগের আশ্রয়, আবার কখনো ও সাফল্যের চাবিকাঠি হয়ে। জীবনের প্রতিটি সাফল্যে পিছনে মায়ের অবদান সীমাহীন। বিশ্বের ইতিহাসে যারা মহামানব-মনিষী হিসেবে স্থান পেয়েছেন, তারা কখনোই নিজের মায়ের অবদানের জন্য কৃতজ্ঞতা জানাতে দ্বিধা করেননি।আজ (১২মে) বিশ্ব মা দিবস। দিবসটি স্নরণ করে সাধারণ মানুষেদের মতো শোবিজ অঙ্গনের তারকারাও তাদের অনুভূতি ব্যক্ত করেছেন।ওমর সানি,আমার মা পৃথিবীর ছেড়ে চলে গেছেন ১৬ বছর হলো। আর ১৬ বছর ধরে মা দিবস পালন করতে পারি না। মায়ের শুন্যতা আমার একমাত্র কন্যা ফাইজাকে দিয়ে পূরণ করতে চেষ্টা করি। কিন্তু তাতে কি আর মায়ের অভাব পূরণ হয়। মা তো মাই। মাকে নিয়ে কত স্মৃতি কত কথা বলে শেষ করা যাবেনা। মায়ের সঙ্গে অনেক স্মৃতি এখনো প্রতি মূহুর্তে নাড়া দেয়। ধরুন, কখনো কোনো মার্কেটে গিয়ে সুতি শাড়ি চোখে পড়লেই খুব নস্টালজিক হয়ে যাই। কারণ আমার মায়ের খুবই পছন্দের একটি পোশাক ছিল শাড়ি। মাকে নিয়ে কথা শুরু করলে শেষ হবে না। বরং ভারাক্রান্ত হয়ে যাব।মেহের আফরোজ শাওন,জন্মের পরেই মা শব্দটির সঙ্গে পরিচয় ঘটলেও, প্রথমবারের মতো এই শব্দটির মানে বুঝতে পেরেছি আমি যখন প্রথম মা হলাম তখন। মূলত আমার সন্তানগুলোর দিকে তাকিয়েই মায়ের যথার্থতা বুঝতে পেরেছি। আর দ্বিতীয় বার মা শব্দটিকে নতুন ভাবে আবিষ্কার করলাম যখন হুমায়ূন আহমেদ (প্রয়াত জনপ্রিয় কথাসাহিত্যিক) মারা গেলেন। ওই সময়টাতে আমার পাশে মা ব্যতিত কেউ ছিলেন না। তারপরও আমার জানা মতে, একবারই মায়ের অবাধ্য হয়েছিলাম। তাই বিশ্ব মা দিবসের এই ক্ষণে আমি মায়ের কাছে ক্ষমাপ্রার্থী এবং পৃথিবীতে সকল মায়ের প্রতি আমার ভালোবাসা। এখন আমি একজন মা। আমার দুটি সন্তান রয়েছে।বড় ছেলে নিশাদ হুমায়ূন এবং ছোট ছেলে নিনিত হুমায়ূন। তাদের বাবার আজ পৃথিবীতে নেই। বাবার অবর্তমানে মা বাবার দায়িত্ব দুটি একসঙ্গে পালন করতে হচ্ছে আমাকে। তাই আমি জানি মা শব্দটি সন্তানের কাছে কতটা প্রিয়।অপু বিশ্বাস,ছোট একটি শব্দ মা কিন্তু এর বিশালতা অনেক। পৃথিবীর সবচেয়ে মধুরতম ডাক হচ্ছে মা। আমি একজনকে মা ডাকি। এখন আমিও একজনের মা। আমার ছেলে আব্রাম খান জয় যখন মা বলে আমাকে ডাকে তখন মনে হয় পৃথিবীর সব সুখ আমার হাতের মুঠোয়। এই অনুভূতিটা ভাষায় প্রকাশ করতে পারেন না। আমি যেমন আমার মায়ের কাছে আবদার করতাম- মা এটা লাগবে ওটা দিতে হবে ইত্যাদি। মা সব সময় সন্তানকে খুশি রাখতে চেষ্টা করেন। যত দুঃখ কষ্টেই মা থাকুক না কেন সন্তানকে ঠিকই হাসিখুশি রাখার চেষ্টা করেন।এখন এটা আমি অনুভূব করি। আমি জীবন যুদ্ধে যতটাই কষ্টে থাকি না কেন, আমার সন্তানকে সুখী রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। বিশ্ব মা দিবসে একটাই চাওয়া সবাই আমার সন্তানের জন্য দোয়া করবেন যেনো আমি আমার সন্তানকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে পারি। সেই জন্য বিশ্বের সকল মায়ের প্রতি আমার সালাম।সাইমন সাদিক,আমার ধারণা প্রতিটি সন্তানের কাছে একদিকে পৃথিবী আর অন্যদিকে মা। মাকে নিয়ে নতুন করে কিছু বলবো না। আমার কাছে প্রতিটি দিনই মা দিবস। শুধু এটুকুই বলবো, মা তোমাকে অনেক ভালোবাসি। মা দিবসে পৃথিবীর সকল মায়ের প্রতি আমার সালাম ও ভালোবাসা রইলো।নওশীন নাহরিন মৌ,মাকে নিয়ে তিন ধরনের অনুভূতি আমার, প্রথমত আমার গর্ভধারিণী মা,জেসমিন আক্তার। যার কাছ থেকে আমি আমার অস্তিত্ব পেয়েছি। দ্বিতীয় আমার সন্তান, ইহান সালাম আমাকে মা হওয়ার সৌভাগ্য দিয়েছে মা শব্দ টা কি এখন সেটা আমি ফিল করি। এবং মা কি জিনিস সেটা বুঝতে পেরেছি। তৃতীয় আমার শাশুড়ী সুরাইয়া বেগম যার সঙ্গে আমার কোনো রক্তের সম্পর্ক নেই। কিন্তু রক্তের সম্পর্ক বাহিরে যে মা মেয়ের সম্পর্ক বিদ্যমান আমার শাশুড়ী তার প্রামাণ। তিনি আমাকে প্রতিটি মুহূর্তে একটা ফিলিং দিয়ে যান সেটা হচ্ছে আমি তার মেয়ে আগে পরে ছেলের বউ অনেক পরে। মা সম্পর্কে গভীরতা বলে বোঝানো সম্ভব নয়।অর্চিতা স্পর্শিয়া,আসলে মা দিবসে নিয়ে নতুন কিছু বলার নেই। আমার পুরো জগৎ জুড়ে রয়েছে আমার মা। অন্য সময় গুলো বলা হয় না মা তোমাকে ভালোবাসি। কারণ বয়ফ্রেন্ড বা অন্য মানুষেদের বলে থাকি যে দেখো আমি তোমাকে অনেক ভালোবাসি। শুধু মাকে সবসময় বলা হয় না তাই মা দিবসে শুধু বলতে চাই মা আমি তোমাকে অনেক ভালোবাসি।আশনা হাবিব ভাবনা,পৃথিবী দেখার পূর্বে থেকে তো মায়ের সঙ্গে সম্পর্ক প্রতিটি সন্তানের। প্রথম সম্পর্ক প্রথম ভালোবাসা সেটায় তো মা। প্রতেকটা দিবস উদযাপন করতে ভালো লাগে আমার। আমি উদযাপনের বিপক্ষের মানুষ না। আমার কখনো খুব আয়োজন করে বলতে পারিনা যে আমার মাকে কতটা ভালোবাসি। অন্য মানুষদের ক্ষেত্রে আমাদের প্রমাণ করতে হয়। বন্ধুদের ক্ষেত্রে বলতে হয় তুমি আমার বেস্টফেন্ড, বয়ফ্রেন্ডকে বলতে হয় আই লাভ ইউ দেখো আমি তোমাকে কতটা ভালোবাসি। একমাত্র পৃথিবীতে একটাই মানুষ যাকে বলতে হয় না যে আমি তোমাকে ভালোবাসি সে নিজে থেকে বুঝতে পারে সেটাই হচ্ছে মা।ফারহান আহমেদ জোভান,ছোটো বেলায় বাবা দেশের বাহিরে চলে যাওয়ার কারণে মা আমাকে ও আমার ছোট বোনকে মানুষের মতো মানুষ করার জন্য অনেক কষ্ট করেছে। মা দিবসে শুধু বলবো মা আমি তোমাকে অনেক অনেক ভালোবাসি।শারমিন সুলতানা সুমি,মা দিবস হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ দিবস। কারণ এই একদিন যে আমাকে নিয়ে সন্তানেরা মহা উৎসব করে। এবার মা দিবসটা আমার জন্য একটু কষ্টের। কারণ আমার মা অসুস্থ। আমার মার জন্য সবার কাছে দোয়া করবেন যাতে তিনি দ্রুত সুস্থ হয়ে ওঠেন। আমরা সাত ভাই-বোন মাকে ঘিরে আমাদের পৃথিবী। মা দিবসে প্রত্যেকটা ছেলে-মেয়ে কাছে আমার প্রত্যাশা থাকবে যেন তাদের মাকে শেষ পর্যন্ত দেখে তারা। মাকে যেন কখনো অবহেলার শিকার
এবার হিন্দি সিরিয়ালে সাইফ আলী খান
৮মে,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: সাইফ আলী খানকে তো আর বড় পর্দায় কম দেখা হলো না। দিল চাহতা হ্যায় (২০০১), কাল হো না হো (২০০৩), হাম তুম (২০০৪), পরিণীতা (২০০৫), ওমকারা; (২০০৬) চলচ্চিত্রের জন্য দর্শক তাঁকে মনে রাখতে বাধ্য। তিনি নাম লিখিয়েছেন ওয়েব সিরিজেও। দুই দিন আগে তাঁর অভিনীত ওয়েব সিরিজ স্যাক্রেড গেমস;-এর দ্বিতীয় সিজনের টিজার এসেছে। এবার সাইফ আলী খানকে দেখা যাবে ছোট পর্দায়। সিরিয়ালটির নাম পানিপুরি। এই হিন্দি সিরিয়ালে আরও দেখা যাবে বিগ বস ১২ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দীপিকা কাকর ও করণ ভি গ্রোভারকে। স্টার প্লাসের এই সিরিয়ালে প্রধান দুই চরিত্রের প্রেমের পরিণতিতে বিশেষ ভূমিকা রাখবেন সাইফ আলী খান। তবে তাঁর চরিত্রটা একেবারে ছোট না। সাইফ আলী খান জানিয়েছেন, এই চরিত্রের জন্য তিনি প্রায় পাঁচ ঘণ্টা মেহবুব স্টুডিওতে শুটিং করেছেন। এই চরিত্রের জন্য তিনি নেপথ্যে কণ্ঠ দিয়েছেন। গত ২৭ এপ্রিল এই সিরিয়ালের শুটিংয়ে দীপিকা কাকর অজ্ঞান হয়ে যান বলে ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেন প্রযোজক সন্দীপ সিকান্দ। যদিও সেটাকে স্রেফ প্রচারণার খাতিরে করা হয়েছে বলেই বিশ্বাস অনেকের। এসওএল প্রোডাকশন হাউসের এই সিরিয়ালের শিগগিরই স্টার প্লাসে প্রচার শুরু হবে।সাইফ আলী খান এখন সবচেয়ে বেশি আলোচনায় আছেন তাঁর ওয়েব সিরিজের নতুন টিজার নিয়ে। নেটফ্লিক্সে স্যাক্রেড গেমস সিরিজের প্রথম সিজন আশাতীত জনপ্রিয়তা পেয়েছে। ৬ মে এসেছে দ্বিতীয় সিজনের টিজার। নতুন সিজনে দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠী, কালকি কোয়েচলিন আর রণবীর শোরেকে। এ ছাড়া সাইফ আলী খানকে দেখা যাবে জওয়ানি জানেমান চলচ্চিত্রে আর হান্টার ছবিতে তাঁকে দেখা যাবে নাগা সন্ন্যাসীর ভূমিকায়। এত কাজের মধ্যেও সাইফ আলী খান ঠিকই সময় দিচ্ছেন পরিবারকে। সম্প্রতি স্ত্রী কারিনা কাপুর খান আর ছেলে তৈমুর আলী খানকে নিয়ে ঘুরে এলেন পৈতৃক নিবাস হরিয়ানার পতৌদিতে।