রবিবার, জুলাই ১৫, ২০১৮
বুবলী ও শাকিবের হেলিকপ্টারে ভ্রমণ
ছবিটা দেখে মনে হচ্ছে দুজনে ভ্রমণে বেরিয়েছেন। দুজনই কালো পোশাক পরা। পাশাপাশি বসে আছেন হেলিকপ্টারে। হাস্যোজ্জ্বল। ঢালিউড কিং শাকিব খানকে সঙ্গে নিয়ে এমনই একটি ছবি ফেসবুকে নিজের ওয়ালে পোস্ট করেছেন চিত্রনায়িকা শবনম বুবলী। ছবিটি দেখে প্রশ্ন আসতে পারে একসঙ্গে হেলিকপ্টারে চড়ে কোথায় যাচ্ছেন তারা? আসলে ছবিটি এই জুটির নতুন সিনেমা সুপারহিরোর শুটিংয়ের সময় তোলা। ছবিটির ক্যাপশনে বুবলী লিখেছেন,সুপার হিরো টিম যখন হেলিকপ্টারে। সমপ্রতি চট্টগ্রামে ছবিটির শুটিং হয়েছে। এর আগে অস্ট্রেলিয়ায় একই ছবির শুটিংয়ে অংশ নিয়েছিলেন আলোচিত শাকিব-বুবলী জুটি।
চিত্রনায়িকা পূর্ণিমাকে নিয়ে তোলপাড়
চিত্রনায়িকা পূর্ণিমা নাটক ও চলচ্চিত্রের পাশাপাশি সাম্প্রতিক সময়ে জনপ্রিয়তা পেয়েছেন তার সাবলীল উপস্থাপনার মাধ্যমে। এরই পরিপ্রেক্ষিতে গত ২৪ মার্চ প্রচারিত বেসরকারি টেলিভিশন আরটিভিতে এবং পূর্ণিমা অনুষ্ঠানের একটি পর্বে অতিথি হয়ে আসেন খলনায়ক মিশা সওদাগর। এই পর্বে পূর্ণিমা চলচ্চিত্র বিষয়ে অনেক প্রশ্নের পাশাপাশি পর্দায় ধর্ষণ সিন নিয়ে প্রশ্ন করেন অতিথি মিশার সঙ্গে। তার এই প্রশ্ন করা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে। আপনি সিনেমাতে কতবার ধর্ষণ করেছেন? কার সঙ্গে স্বাচ্ছন্দ্যবোধ করতেন ধর্ষণের সিন করতে?অনুষ্ঠানে মিশা সওদাগরকে এমন প্রশ্ন করেছিলেন পূর্ণিমা, যা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। গত কয়েক দিন ধরে এ বিষয়ে তার কোনো বক্তব্য পাওয়া যাচ্ছিল না। তবে সম্প্রতি এই বিষয় নিয়ে তিনি দুঃখ প্রকাশ করেছেন। অনুষ্ঠানটি দেখে যারা তার ওপর ক্ষুব্ধ হয়েছেন কিংবা কষ্ট পেয়েছেন তাদের প্রতি তিনি দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন, সত্যি কথাটা হলো আমরা আসলে অনেক কিছুই সহজভাবে নিতে পারি না। বোঝার চেষ্টা করি না, এটা একটা ফান শো বা আড্ডা। এই অনুষ্ঠান দেখে আমার কথায় যদি কেউ কষ্ট পেয়ে থাকেন, সেটার জন্য সত্যিই আমি আন্তরিকভাবে দুঃখিত। আপনাদের দুঃখ দেওয়ার জন্য এই অনুষ্ঠানগুলো বা সিনেমা করি না। আপনাদের আনন্দ দেওয়াই আমাদের উদ্দেশ্য। কিন্তু পূর্ণিমা এই দুঃখ প্রকাশের সঙ্গে সঙ্গে ক্ষোভ প্রকাশও করেন। ক্ষোভ প্রকাশের সুরে পূর্ণিমা বলেন,আসলে ব্যক্তিগত রেষারেষি থেকে পুরো অনুষ্ঠানের ওই অংশটি কেটে ভিডিওটা ছড়ানো হয়েছে। তবে কারা এবং কেন করেছে তা এখন বলতে চাচ্ছি না। পরে সময় হলে সব জানিয়ে দেব সবাইকে। পূর্ণিমা এই ধরনের প্রশ্ন করার নেপথ্যের কারণ হিসেবে বলেন, মিশা ভাইয়ের সঙ্গে করা প্রথম ছবিটিতে ধর্ষণের দৃশ্য ছিল আমার সঙ্গে। তিনি তো পুরো ক্যারিয়ারে হাজারটা এমন দৃশ্য করেছেন। আর আমিও কমপক্ষে ৫০-৬০টি ছবিতে এই দৃশ্য করেছি। সবই কিন্তু চিত্রনাট্যের দাবিতে করা দৃশ্য মাত্র। সিনেমায় তো খুনোখুনিও হয়, ভালোবাসাও। আমরা তো সেই সিনেমারই মানুষ। অথচ মজার ছলে এই বিষয়ে কথা বলতে গেলে সেটা অন্যভাবে কেন নেওয়া? অনুষ্ঠানে আমাদের অনেক বিষয় নিয়ে আলাপ হয়েছে। কথা প্রসঙ্গে ধর্ষণ সিন বিষয়টাও এসেছে। কারণ, এটি যেকোনো শিল্পীর জন্য একটু কঠিন বিষয়। যেমন মিশা ভাই এই অনুষ্ঠানেই বলেছেন, মৌসুমী আপুর সঙ্গে তার যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সেটার কারণে তার সঙ্গে এই ধরনের বিশেষ সিন করতে তিনি স্বাচ্ছন্দ্যবোধ করেন। কারণ, সহশিল্পীর সাপোর্ট ছাড়া আপনি কোনো দিনই ভালো অভিনয় করতে পারবেন না। অথচ এই জানতে চাওয়াটাই এখন জীবনের বড় ভুল হয়ে ধরা দিল। মিশা ভাই তো আমার সামনে বসে আমার কথাও বললেন। কারণ, আমরা বিষয়টাকে একটি দৃশ্য হিসেবেই ট্রিট করেছি। আমাদের মনে কোনো খারাপ উদ্দেশ্য ছিল না। অথচ সেটা নিয়ে এত বড় নোংরামি কেন? তবে এটা ঠিক, গেল এক সপ্তাহে দেশে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। কাছাকাছি সময়ে এই অনুষ্ঠানটা অনএয়ার যাওয়ার পর স্বাভাবিক বিষয়টাকে অস্বাভাবিক খাতে প্রবাহিত করা হয়েছে। ভিডিও ক্লিপ বানিয়ে ফেসবুক স্ট্যাটাস দিয়ে মানুষকে বিভ্রান্ত করেছে কিছু মানুষ।উল্লেখ্য, সৈয়দ আশিক রহমানের মূল ভাবনায় আরটিভিতে প্রচারিত সেলিব্রেটি টক-শো এবং পূর্ণিমা। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন সোহেল রানা বিদ্যুৎ এবং গ্রন্থনা করছেন অনিন্দ্য মামুন।
জনপ্রিয় খল অভিনেতা আহমেদ শরীফের ৩ মাসের জেল
চেক জালিয়াতির মামলায় জনপ্রিয় খল অভিনেতা আহমেদ শরীফকে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি এক লাখ ৬৭ হাজার টাকা জরিমানাও করেছেন আদালত। ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ইমান আলী শেখ এ রায় ঘোষণা করেন। আদালতের পেশকার ইফতেখার হোসেন সোহাগ সাংবাদিকদের জানান, রায় ঘোষণার সময় অভিনেতা আহমেদ শরীফ পলাতক ছিলেন। এক লাখ ৬৭ হাজার টাকার চেক প্রতারণার অভিযোগে মোশারফ হোসেন সুমন নামের এক ব্যবসায়ী গত ৫ মার্চ মাসে এই মামলা দায়ের করেন। তবে রায় ঘোষণার সময় অভিনেতা আহমেদ শরীফ আদালতে অনুপস্থিত ছিলেন। মামলায় এজাহার থেকে জানা গেছে, আহমেদ শরীফের কাছে বাদী মোশারফ হোসেনের ১ লাখ ৬৭ হাজার টাকা পাওনা ছিল। সেই টাকা পরিশোধের জন্য আহমেদ শরীফ তাকে ইস্টার্ন ব্যাংকের একটি চেক দেন। ওই টাকা তোলার জন্য তিনি দুই দফা ব্যাংকে জমা দিলেও সেটি প্রত্যাখ্যাত হয়। এ বিষয়ে উপযুক্ত সমঝোতা না পেয়েই এই অভিনেতার বিরুদ্ধে মামলা করেন মোশাররফ হোসেন সুমন। আহমেদ শরীফের সঙ্গে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত মোবাইল নাম্বারটি খোলা পাওয়া যায়। তবে কোনো সাড়া মেলেনি। খোঁজ নিয়ে জানা গেল, শারীরিকভাবে অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি আহমেদ শরীফ।
সালমান-হৃতিক মুখোমুখি
জনপ্রিয় অভিনেতা সালমান খান। বর্তমানে আবু ধাবিতে রেস-থ্রি সিনেমার শুটিং করছেন তিনি। শোনা যাচ্ছে, মুম্বাইয়ে ফিরে দাবাং-থ্রির শুটিং শুরু করবেন এ অভিনেতা। সিনেমাটি পরিচালনা করবেন প্রভুদেবা। ভারতীয় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, দাবাং ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তির মুক্তির তারিখ নির্ধারণ করেছেন নির্মাতারা। ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আগামী বছর ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে সিনেমাটি। কিন্তু একই দিনে মুক্তির কথা রয়েছে হৃতিক রোশানের সুপার থার্টি সিনেমাটির। তাই সবকিছু ঠিক থাকলে বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন সালমান ও হৃতিক। বলিউডে অন্যতম সফল সিনেমা ফ্র্যাঞ্চাইজি দাবাং। প্রথম দুটি সিনেমার সফলতার পর এর তৃতীয় কিস্তি নির্মাণের ঘোষণা দেন নির্মাতারা। চুলবুল পান্ডে চরিত্রে সালমানকে দেখার জন্য ভক্তরাও অধির আগ্রহে আপেক্ষা করছেন। কয়েকদিন আগে এক সাক্ষাৎকারে পরিচালক প্রভুদেবা বলেন,আমরা সবাই জানি এটি সালমানের চুলবুল পান্ডেকে ঘিরেই। পুলিশের চরিত্রে তার কৌতুক থাকবে। অভিনয়শিল্পীসহ সবকিছু অপরিবর্তিত থাকবে। সালমান, সোনাক্ষী সিনহা, আরবাজের সঙ্গে সংগীতে থাকবেন সাজিদ-ওয়াজিদ। পরিচালক হিসেবে আমি ছাড়া দাবাং-থ্রি তে সবকিছুই অপরিবর্তিত থাকবে। অন্যদিকে গণিতবিদ আনন্দ কুমারের বায়োপিক সুপার থার্টির শুটিং করছেন হৃতিক রোশান। সাধারণত স্টাইলিশ পোশাক ও সুদর্শনভাবে পর্দায় দেখা যায় এ অভিনেতাকে। তবে এবার গণিতবিদ আনন্দ কুমারের বায়োপিকের প্রয়োজনে সাদামাটাভাবে দর্শকের সামনে হাজির হচ্ছেন কৃষ অভিনেতা। এর আগে সিনেমাটিতে হৃতিকের ফার্স্ট লুক প্রকাশের পর সবার কাছ থেকে বেশ প্রশংসা পায়। এ সিনেমায় আনন্দ কুমার রূপে হৃতিককে দেখতে মুখিয়ে আছেন তার ভক্তরা। সুপার থার্টি পরিচালনা করছেন বিকাশ বেহল। এতে হৃতিকের সঙ্গে অভিনয় করছেন ম্রুণাল ঠাকুর। সিনেমাটির পরিবেশনায় রয়েছে ফ্যান্থম ফিল্মস ও রিলায়েন্স এন্টারটেইনমেন্ট।
আমি নিশ্চিত আমার এ প্রাপ্তিতে হুমায়ুন আহমেদ খুব খুশি:শাওন
জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ তে সেরা কণ্ঠশিল্পী নির্বাচিত হয়েছেন গায়িকা, অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের রচনা অবলম্বনে নির্মিত কৃষ্ণপক্ষ ছবির জন্য তিনি এ সম্মাননা পাচ্ছেন। ছবিটির মাধ্যমে চলচ্চিত্র পরিচালনায় প্রথম আত্মপ্রকাশ করেন মেহের আফরোজ শাওন। সেই সঙ্গে এবার পেয়ে গেছেন সেরা কণ্ঠশিল্পীর পুরস্কারও। এপ্রসঙ্গে মেহের আফরোজ শাওন বলেন,হুমায়ূন আহমেদ সবসময় আমাকে গান গাইতে উৎসাহিত করতেন। আমি না চাইলেও জোর করতেন। বলতেন,গাও। দেখ একদিন এই গানের জন্যই তুমি স্বীকৃতি পাবে।আজ মনে হয় তার কথাই সত্যি হয়েছে। আমি নিশ্চিত, আমার এ প্রাপ্তিতে হুমায়ুন আহমেদও খুব খুশি। ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি মুক্তি পায় মাহিয়া মাহি ও রিয়াজ অভিনীত কৃষ্ণপক্ষ ছবিটি। হুমায়ূন আহমেদের মৃত্যুর পর তার রচনা নিয়েই এটিই ছিল প্রথম চলচ্চিত্র। সেসময় বেশ সাড়া জাগিয়েছিল ছবিটি। ছবিটিতে আরও অভিনয় করেন ফেরদৌস, তানিয়া আহমেদ, মৌটুসী, আজাদ আবুল কালাম জয়ন্ত চট্টোপাধ্যায়, ওয়াহিদা মল্লিক জলি প্রমুখ।
ঢালিউড নায়ক শাকিব খানের জন্মদিন আজ
ঢালিউড কিংখ্যাত নায়ক শাকিব খানের জন্মদিন আজ। এ তারকার জন্মদিন মানেই বিশেষ কিছু। তবে তার অগণিত ভক্ত একদিন আগে থেকেই তাকে শুভেচ্ছা জানাতে শুরু করেন। তারা প্রিয় নায়ককে ফোনে না পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুভেচ্ছা বার্তা পোস্ট করে চলেছেন গতকাল থেকেই। জন্মদিনে ঢালিউড কিং কি করছেন, এ দিনটিতে কোথায় থাকবেন তিনি কিংবা তার এই বিশেষ দিনটি কেমন কাটবে জানতে চাইলে শাকিব খান বলেন, আমি এখন চট্টগ্রামে। গত ২৩শে জানুয়ারি অস্ট্রেলিয়ার সিডনিতে আশিকুর রহমান পরিচালিত সুপার হিরো ছবির শুটিং শুরু করেছিলাম। গতকাল থেকে শুরু হয়েছে এ ছবির দ্বিতীয় লটের শুটিং। তাই বলতে গেলে কাজের মধ্য দিয়েই বিশেষ দিনটি পার হয়ে যাচ্ছে। জন্মদিনে ভক্তদের কাছ থেকে অনেক শুভেচ্ছা বার্তা পাচ্ছি এটাই আমার কাছে বড় উপহার। আর আজ ইউটিউবে উন্মোচিত হবে আমার নিজের নামে অফিসিয়াল চ্যানেল শাকিব খান অফিসিয়াল। বঙ্গবিডি প্ল্যাটফরম থেকে এ চ্যানেলটি প্রকাশ করা হবে। নিজের কিছু উল্লেখযোগ্য কাজ ও নতুন ছবিগুলোর কিছু ইউটিউব স্বত্ব নিজের নামে রাখার পরিকল্পনা আছে এ চ্যানেলের মাধ্যমে। আজ চট্টগ্রামের শুটিং স্পট থেকে ঢাকায় এসে বঙ্গবিডির আয়োজনে একটি অনুষ্ঠানে অংশ নেব। এভাবেই দিনটি কেটে যাবে বলে জানান এ তারকা। শাকিব খান দীর্ঘ সময় ঢালিউডে একাই রাজত্ব করছেন। আবুল খায়ের বুলবুলের পরিচালনায় তার প্রথম ছবি সবাইতো সুখী হতে চায়। ছবিটির শুটিং চলাকালীনই শাকিব খানের সুনাম ছড়িয়ে পড়ে ঢালিউডের পরিচালক-প্রযোজকদের মাঝে। এটা ১৯৯৯ সালের কথা। সিনেমা হলে শাকিব খানের মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালোবাসা। ১৯৯৯ সালের ২৮শে মে এ ছবিটি মুক্তি পায়। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমীর ছোট বোন ইরিন। পরে বিভিন্ন ব্যবসাসফল ছবিতে অভিনয়ের কারণে খুব দ্রুত দর্শকের কাছে প্রিয় হয়ে উঠেন শাকিব খান। অভিনয়ের স্বীকৃতি হিসেবে ২০১২ সালে ভালোবাসলেই ঘর বাঁধা যায় না ২০১৪ সালে খোদার পরে মা এবং ২০১৬ সালে এক পৃথিবী প্রেম ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন শাকিব খান। তার অভিনীত শিকারি নবাব ছবি দুটি মুক্তি পাওয়ার পর দর্শকরা তাকে নতুনভাবে, নতুন চেহারায় বড় পর্দায় দেখেছেন। এরপর থেকে তার ভক্তের সংখ্যা আরো বেড়ে যায়। তার অভিনীত ছবিগুলো দেশের বাইরের সিনেমা হলেও এখন মুক্তি পাচ্ছে। আর সে সূত্রে প্রবাসী দর্শকরাও তার অভিনীত ছবি দেখতে এখন সিনেমা হলে ভিড় করছেন। কয়েকদিন পর ভারতের বিভিন্ন সিনেমা হলে মুক্তি পাবে তার নতুন ছবি চালবাজ। এছাড়া এই সময়ে একই পরিচালকের ভাইজান এলো রে ছবির কাজ করছেন শাকিব। তার মতে, জয়দ্বীপ মুখার্জি একজন ভালো পরিচালক। তার সঙ্গে বেশকিছু কাজ হয়েছে আমার। আশা করছি, চালবাজ ছবিটি দর্শক পছন্দ করবেন। আর ভাইজান এলো রে গানের শুটিং বাকি আছে। এজন্য ৩০শে মার্চ স্কটল্যান্ডে যাব। সেখানেই এ ছবির গানের দৃশ্যধারণের কাজ হবে। সামনে শাকিব খান অভিনীত চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া মাস্ক নোলক ক্যাপ্টেন খান নামের ছবিগুলো মুক্তি পাবে। সবশেষে শাকিব খান বলেন, আমার অফিসিয়াল ইউটিউব চ্যানেলটির সাফল্য কামনা করছি সবার কাছে। আর জন্মদিনে সবার কাছে দোয়া চাই যেন আল্লাহ আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন। ভালো ভালো মৌলিক গল্পের চলচ্চিত্রে কাজ করতে পারি। তিনি আরো বলেন, বছরে ২-৩টার বেশি কাজ আমি করতে চাই না। ভালো কাজের সংখ্যাটা ইন্ডাস্ট্রিতে বাড়ানো উচিত। দর্শকরাই আসল বিচারক। তাই দর্শকের কথা মাথায় রেখে সামনের ছবিগুলোতে কাজ করবো।
আগামী শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে অ্যাকশন থ্রিলার 'বাঘি ২'
আগামী শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পাবে টাইগার শ্রফ আর দিশা পাটানি অভিনীত অ্যাকশন থ্রিলার বাঘি ২। ভক্তরা ছবিটিতে টাইগারের অ্যাকশন দেখার জন্য যতটা না উদগ্রীব, তার চেয়ে অনেক বেশি প্রত্যাশিত বিষয় তাদের অনস্ক্রিন কেমিস্ট্রি। তবে, একটা গুঞ্জন কিন্তু বলিউডে বেশ মাথাচাড়া দিয়েছে আর সেট হলো টাইগার ও দিশা একে অন্যের সাথে ডেটিং করছেন। তাঁদের দুজনকে মুম্বাইয়ের বেশ কিছু জায়গায় এক সাথে দেখা গেছে। আর এতে গুঞ্জন আরো বেড়েছে। অনেকেই মন্তব্য করছেন, তাঁদের মধ্যে অ্যাফেয়ার চলছে। যদিও এই সো-কলড লাভবার্ডদের কেউ-ই এ বিষয়টি স্বীকার করেননি। টাইগার আর দিশা এ মুহূর্তে তাঁদের ছবির প্রমোশন নিয়ে ভীষণ ব্যস্ত সময় কাটাচ্ছেন। তাই এ সব বিষয়ে মাথা ঘামাচ্ছেন না নতুন এই অ্যাকশন সেনসেশন। একটি জাতীয় দৈনিকের সাথে সাক্ষাৎকারে টাইগার বলেন, আমরা হরহামেশাই এদিক-সেদিক যাই। এর মানে এই নয় যে, আমরা সব সময়ই ডেটিং করি। অনেকেই তো বন্ধুদের সাথে বেড়াতে যায়, সবাই কী ডেট করতেই যায়? না, এমনটা মোটেই নয়। আমি তো আমার অন্য বন্ধুদের সাথেও বেড়াতে যাই। আর বন্ধু বা সহকর্মী হিসেবে দিশা অনেক ম্যাচিওর। তিনি বুদ্ধিমান ও সোজাসাপ্টা মানুষ। আর সৎ তো অবশ্যই।
নতুন পরিচয়ে আসছেন অভিনেত্রী মিথিলা
নতুন পরিচয়ে আসছেন অভিনেত্রী মিথিলা। অভিনয় ও গানের পর এবার রেডিওতে আরজে হিসেবে অভিষেক হচ্ছে তার। বেশ কয়েক মাস আগে এটির ঘোষণা দিয়েছেন তিনি। তবে এবার জানালেন আসছে ৪ই এপ্রিল থেকে প্রতি বুধবার রেডিও স্বাধীনে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত বেড়ে ওঠার গল্প শিরোনামের একটি অনুষ্ঠানটি নিয়ে থাকবেন তিনি। ব্র্যাক ও রেডিও স্বাধীনের যৌথ প্রযোজনায় শুরু হচ্ছে এ অনুষ্ঠান। এতে মিথিলা কথা বলবেন শিশুর প্রারম্ভিক বিকাশ নিয়ে। অনুষ্ঠানে এ বিষয়ের বিশেষজ্ঞরাও যোগ দেবেন। মিথিলা বলেন, আমাদের শিশুর মানসিক বিকাশের বিষয়ে কেউ তেমন ভাবে না। শিশুর বিকাশ ও বৃদ্ধির মধ্যে কিন্তু পার্থক্য আছে। কিন্তু আমরা মা-বাবারা ভাবি শিশু শারীরিকভাবে বেড়ে উঠলেই সব স্বাভাবিকভাবে এগোয়। বিকাশের দিকে আমরা নজর দিই কয়জনে? এসব বিষয়ে স্পষ্ট ধারণা দিতেই আমরা কথা বলবো এই অনুষ্ঠানে।
জঙ্গিবাদের বিরুদ্ধে 'মিস্টার বাংলাদেশ' সিনেমা
একজনের প্রতিশোধ দেশের প্রতিবাদ এই স্লোগানকে কেন্দ্র করে সোমবার (২৬ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হয়েছে মিস্টার বাংলাদেশ সিনেমার ট্রেইলার। এখানে দেখা যাচ্ছে দেশের পতাকার মান রক্ষা করতে জঙ্গিবাদ নির্মুলে নেমেছে মিস্টার বাংলাদেশ। প্রেম, ভালোবাসা, পরিবারের গল্প ও অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধের দৃশ্য উঠে এসেছে এখানে। জঙ্গিবাদ নিয়ে আবু আকতারুল ইমান নির্মাণ করেছেন মিস্টার বাংলাদেশ। তিনি বলেন, সিনেমাটি দেখে একজনও যদি জঙ্গিবাদ থেকে ফেরত আসে তাহলে তা আমাদের সফলতা। কাউকে আনতে না পারলে তা হবে আমাদের ব্যর্থতা। ট্রেলার প্রকাশ উপলক্ষে বিএফডিসির জহির রায়হান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ইমান। সম্মেলনের প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বলেন, আমি অ্যাকশন ছবি পছন্দ করি। তবে ছবির ট্রেইলার দেখে মনে হয়েছে এর মধ্যে গভীর কোনো বার্তা আছে। দানবের নয় মানবের সমাজ গড়তে ভূমিকা পালন করবে ছবিটি। একই প্রসঙ্গে প্রযোজক খিজির হায়াত খান বলেন, হলি বেকারি হামলায় আমার এক বন্ধু মারা যায়। আমার কিছু বন্ধু আছে যারা অন্ধকার জগতে চলে গেছে। ওইরকম একটা সময়ে কিছু একটা করার পরিকল্পনায় সিনেমাটি করা। সমস্যা যদি কেউ করে তাহলে তা যেন পিছন থেকে না করে সামনে থেকে করে। দুবছর ধরে সিনেমাটির সকল পরিকল্পনা। গতবছরের শেষে শুরু করে এ ফেব্রুয়ারিতে শুটিং শেষ হয়। একজন সৈনিক, প্রেমিক, পিতা, বিদ্রোহী ও দেশ প্রেমিক মিস্টার বাংলাদেশ ভূমিকায় খিজির হায়াত খান। এতে শানারই দেবী শানু, টাইগার রবি, শামীম হাসান সরকার, মেরিয়ান ও শাহরিয়ার সজিবও অভিনয় করেছেন। সিনেমাটিতে জার্নি কেমন ছিল, তা নিয়ে বললেন তারা। টাইগার রবি বলেন, অনেক দুর্গম এলাকায় শীতকালে জঙ্গলে কাজ করতে হয়েছে। কোনপ্রকার প্রটেকশন ছাড়া গাজীপুর ও কক্সবাজারে শুটিং করেছি। কেএইচকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত মিস্টার বাংলাদেশ। প্রযোজকের পরিকল্পনা ছিল হলি আর্টিজেন হামলার তারিখ ১ জুলাইয়ে মুক্তি দেবার। তবে ওই মাসেই মুক্তি পাবে, কিন্তু বিশ্বকাপ ফুটবলের ফাইনালের পর।