ওয়েব সিরিজের শুটিং শুরু করলেন আরিফিন শুভ
০৭ডিসেম্বর,সোমবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: চলতি বছরের জানুয়ারিতেই জানা গিয়েছিলো খবরটি। অনলাইন স্ট্রিমিং প্লাটফর্ম প্রযোজিত একটি ওয়েব সিরিজে অভিনয় করতে যাচ্ছেন ঢাকাই সিনেমার অভিনেতা আরিফিন শুভ। তার নাম- কন্ট্রাক্ট। অবশেষে সেই সিরিজটির শুটিং শুরু হয়েছে। সেখানে যোগ দিয়েছেন শুভ। এর মধ্য দিয়েই করোনা পরবর্তী শুটিং শুরু করলেন ঢাকা অ্যাটাক খ্যাত এ নায়ক। শুভ বললেন, এ বছর যে কয়টা সিনেমার কথা জেনেছেন বা শুনেছেন তার থেকেও বড় ক্যানভাসের সিনেমার কাজ সামনের বছর আসছে। সেগুলো নিয়ে এখনই কিছু বলতে চাচ্ছি না। আগ্রহটা থাক। তবে প্রথমবারের মতো কোনো অনলাইন প্লাটফর্মের জন্য অভিনয় করছি। এটা একটা নতুন অভিজ্ঞতা। আশা করা যায় একটি ভালো মানের কাজ দর্শক উপহার পাবেন। জানা গেছে, কন্ট্রাক্ট নামের ওয়েব সিরিজটি ছয় পর্বে গিয়ে শেষ হবে। এরইমধ্যে ৭ দিনের শুটিংও হয়ে গেছে। এখানে দুই দেশ থেকেই শিল্পী হিসেবে অনেক চমক থাকবে। এটি নির্মাণ করছেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও তানিম নূর।
প্রশংসার দরকার নেই, ভুলটা ধরিয়ে দিন -সিয়াম আহমেদ
০৪ডিসেম্বর,শুক্রবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: করোনার ধকল কাটিয়ে আবারও পুরোদমে সিনেমার শুটিংয়ে ফিরেছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। বর্তমানে তিনি সৈয়দপুরে রায়হান রাফি পরিচালিত দামাল সিনেমার শুটিংয়ে ব্যস্ত। শুটিংয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে সিয়াম বলেন, মুক্তিযুদ্ধের সময়কার স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প নিয়েই এই সিনেমা। অনেক চ্যালেঞ্জিং মনে হচ্ছে। ওই সময়ের একটা চরিত্র ধারণ করাটা একটু কঠিনই। চেষ্টা করছি। সিয়াম ছাড়া দামাল সিনেমায় অভিনয় করছেন বিদ্যা সিহনা মীম, শরিফুল রাজ, রাশেদ অপু, সুমিত সেন গুপ্ত প্রমুখ। এদিকে, ১১ই ডিসেম্বর মুক্তি পাচ্ছে সিয়াম অভিনীত- বিশ্বসুন্দরী সিনেমা। এটি নিয়ে তার প্রত্যাশা কেমন? সিয়াম বলেন, পুরো পরিবার নিয়ে দেখার মতো চলচ্চিত্র হচ্ছে- বিশ্বসুন্দরী । একটা সুন্দর গল্প আছে এখানে। যারা দেখবে বুঝতে পারবে। তবে সত্যি কথা বলতে সিনেমাটি নিয়ে আমি কোনো প্রত্যাশা রাখছি না। কারণ দর্শক কীভাবে নিবে তা বুঝতে পারছি না। তবে কাউকে না কাউকে তো এগিয়ে আসতে হবেই। আসলে অনেক সিনেমা তো পাইপলাইনে জমে গেছে। সিনেমা হলের অবস্থাও ভালো না। প্রথমে একটা সিনেমা ব্যবসা করা দরকার যেটা একটা উদাহরণ সৃষ্টি করবে, প্রযোজকরা সাহস পাবে। এই সময়ে- বিশ্বসুন্দরীর প্রযোজনা প্রতিষ্ঠান ঝুঁকি নিয়েছে। অনেকে ছবিটির ট্রেলার দেখে হতাশা ব্যক্ত করেছেন। এ ব্যাপারে আপনার মন্তব্য কী? সিয়াম উত্তরে বলেন, প্রত্যেকটা কাজের পর দর্শকদের দিকে তাকিয়ে থাকি। দর্শকদের ওপর সম্মান রেখেই বলছি, প্রশংসার দরকার নেই। ভুলটা ধরিয়ে দিন। হলে আসুন। সংশোধন করেও নিজেকে উপস্থাপন করতে পারি। আসলে আমি তো শিল্পী। আমার কাজ পারফরম করা। শুটিংয়ের সময় সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি। ট্রেলার তো পরিচালক বানিয়েছেন। আমার হাত নেই। এই সময়ে দর্শকদের হলে যাওয়া উচিত বলে মনে করেন? সিয়াম বলেন, মানুষ রেস্টুরেন্টে যাচ্ছে, শপিং মল ও বিভিন্ন জায়গায় ঘুরতে যাচ্ছে। সবই সচল। তাহলে সিনেমা ইন্ডাস্ট্রি কেন থমকে থাকবে। আমাদের সিনেমাটি যে হলগুলোতে মুক্তি পাচ্ছে সেগুলো সতর্কতা নিশ্চিত করেছে। দর্শকদের কাছে অনুরোধ থাকবে সতর্ক থেকে হলে আসবেন। এই ক্রান্তিকালে আমাদের পাশে থাকবেন। বর্তমান সিনেমা ইন্ডাস্ট্রি নিয়ে আপনার মতামত কী? সিয়াম বলেন, এই বছর যে সিনেমাগুলো ছিল মুক্তি পেলে ইন্ডাস্ট্রির মোড় ঘুরে যেতো। তবে আমি হতাশ নই। নতুন বছরে নতুনভাবে শুরু হবে সব, এই আশা রাখছি। এদিকে সিয়াম অভিনীত- শান, অপারেশন সুন্দরবন, অ্যাডভেঞ্চার অব সুন্দরবন, পাপ পূণ্য ছবিগুলো মুক্তির অপেক্ষায় আছে।
করোনায় আক্রান্ত সানি দেওল
০২নভেম্বর,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলিউড অভিনেতা এবং বিজেপির সাংসদ সানি দেওল। আজ নিজের টুইটার হ্যান্ডল থেকে কোভিড-১৯ পজিটিভ হওয়ার কথা জানিয়েছেন সানি নিজেই। পাশাপাশি সাম্প্রতিককালে তার কাছাকাছি যারা এসেছিলেন তাদেরও আইসোলেশনে থাকার জন্য অনুরোধ করেছেন এই তারকা সাংসদ। টুইটে সানি লিখেছেন, করোনাভাইরাস পরীক্ষা করেছিলাম। রিপোর্ট পজিটিভ এসেছে। সম্প্রতি আমার সংস্পর্শে যারা এসেছিলেন তাদের অনুরোধ করছি আইসোলেশনে থাকার এবং পরীক্ষা করানোর। পাঞ্জাবের গুরুদাসপুরের এই বিজেপি সাংসদ গত কয়েক দিন ধরে হিমাচল প্রদেশের মানালির কাছে বন্ধুদের সঙ্গে একটি ফার্মহাউসে ছিলেন। সেখান থেকে তারা মুম্বই ফেরার পরিকল্পনা করেন। ফেরার আগে করা করোনা টেস্টেই রিপোর্ট পজিটিভ এল। কিছু দিন আগে মুম্বইয়ের হাসপাতালে কাঁধে অস্ত্রোপচার হয়েছিল ৬৪ বছরের এই সাংসদের। তারপর মানালিতে বিশ্রাম নিচ্ছিলেন তিনি। সেখানেই করোনায় আক্রান্ত হলেন সানি।
বিশ্বসুন্দরী- মুক্তি পাবে ১১ ডিসেম্বর
৩০নভেম্বর,সোমবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: অবশেষে চূড়ান্ত হলো বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র- বিশ্বসুন্দরী মুক্তির দিন-ক্ষণ। সবকিছু ঠিক থাকলে আসছে ১১ ডিসেম্বরই মুক্তি পাবে সান মিউজিক এন্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত চলচ্চিত্র- বিশ্বসুন্দরী। এই প্রযোজনা সংস্থার নির্বাহী প্রযোজক অজয় কুমার কুন্ডু বলেন, করোনার প্রকোপ এখনো বিদ্যমান। তবে আমরা মনে করি, সিনেমা হল বাঁচিয়ে রাখার স্বার্থে এ মুহূর্তে সবাইকেই নিজেদের অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। আমরা এ সময়ে বড় বাজেটের ছবিটি মুক্তি দেয়ার সাহস করছি। আশা করছি অন্য প্রযোজকরাও এগিয়ে আসবেন। তিনি আরো বলেন, দর্শকদের উদ্দেশ্যে শুধু একটি অনুরোধই করবো-আপনারা স্বাস্থ্যবিধি মেনে সিনেমা হলে আসুন। যেসব প্রেক্ষাগৃহ স্বাস্থ্যবিধি মেনে সিনেমা প্রদর্শন করছে, শুধুমাত্র তাদেরকেই আমাদের ছবিটি দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এ ব্যাপারে আমরা নিজেরাও সর্বোচ্চ সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করবো। ছোট পর্দার গুণী নির্মাতা চয়নিকা চৌধুরীর প্রথম চলচ্চিত্র বিশ্বসুন্দরী ছবিতে প্রথমবার দেখা যাবে পরীমনি-সিয়াম জুটিকে। এছাড়াও অভিনয় করেছেন আলমগীর, চম্পা, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, আনন্দ খালেদ, হীরা, সুজন, সীমান্ত সহ আরো অনেকে। চয়নিকা চৌধুরী বলেন, মানবপ্রেম ও দেশপ্রেমকে ঘিরে বিশ্বসুন্দরী ছবির গল্প। আশা করছি সব শ্রেণীর দর্শক পরিবার নিয়ে উপভোগ করার মতো একটি চলচ্চিত্র দেখতে পাবেন। ছবির কাহিনী, চিত্রনাট্য, সংলাপ লিখেছেন রুম্মান রশীদ খান। তিনি বলেন, এর আগে স্বাধীনতা দিবসের সপ্তাহে মুক্তির কথা থাকলেও দেশব্যাপী লকডাউন শুরু হবার কারণে ছবিটি মুক্তি দেয়া সম্ভব হয়নি। এবার তাই আমরা চাইছি, বিজয় দিবসের সপ্তাহে দর্শক স্বাস্থ্যবিধি মেনে ছবিটি দেখতে আসুক। জুঁই নিবেদিত বিশ্বসুন্দরী ছবির গান ইতিমধ্যেই শ্রোতাপ্রিয় হয়েছে। তুই কি আমার হবি রে, গানটি ইতিমধ্যেই ইউটিউবে দেখা হয়েছে ৩ কোটির বেশি সংখ্যকবার। বিশ্বসুন্দরী- দেশব্যাপী পরিবেশনা করবে জাজ মাল্টিমিডিয়া। ছবির সম্প্রচার সহযোগী মাছরাঙা টেলিভিশন।
বলিউডে অভিষেক হচ্ছে এই অভিনেত্রীর
২৮নভেম্বর,শনিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: গত বছর অক্ষয় কুমারের হাত ধরে সবার নজরে এসেছেন নূপুর স্যানন। তবে কোন সিনেমার মাধ্যমে না, ফিলহাল- শিরোনামে একটি হিন্দি গানের মডেল হয়েছিলেন তারা। এবার বলিউড সিনেমায় নাকি অভিষেক ঘটতে যাচ্ছে এই তরুণীর। সম্প্রতি একটি সিনেমায় তিনি চূড়ান্ত হয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। নূপুর স্যানন লুকাছুপি খ্যাত অভিনেত্রী কৃতি স্যাননের ছোট বোন। এর আগে দুই বোনকে একসঙ্গে বিজ্ঞাপনে অভিনয় করতে দেখা গেছে। তবে নূপুর এবারই প্রথম বড় পর্দায় নাম লেখাতে যাচ্ছেন। ফিল্মফেয়ার জানায়, এর আগে বেশ কয়েকজন সিনেমার প্রযোজকের সঙ্গে নূপুরের কাজ করার খবর শোনা গিয়েছিল। এখন শোনা যাচ্ছে প্রযোজনা সংস্থা পূজা এন্টারটেইনমেন্টের জ্যাকি ভাগনানি এবং দীপশিখা দেশমুখ এই নবাগতাকে নিয়ে সিনেমা নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন। খুব শিগগিরই তাকে নিয়ে কাজ শুরু করবেন তারা। প্রথম সিনেমার জন্য এরই মধ্যে নিজেকে প্রস্তুত করতে শুরু করেছেন নূপুর। ব্যস্ত সময় পার করছেন জিমে। অংশ নিচ্ছেন অভিনয় কর্মশালায়ও। অভিনয় ছাড়াও নূপুরে গানে বেশ আগ্রহ। যেজন্য অনলাইন দুনিয়ায় বেশ পরিচিত তিনি। বেকারার করকে হামে- গানটি নিজের কণ্ঠে তুলে ইউটিউবে প্রকাশের পর প্রচুর ভিউ পেয়েছিলেন তিনি। এছাড়া তেরি গালিয়া ও দিল ওয়ালে গান গেয়ে ভাইরাল হন ২৪ বছর বয়সী এই তরুণী। এছাড়া ভাষা সম্পর্কে বেশ উৎসাহ রয়েছে নূপুরের। হিন্দি ও ইংরাজি ছাড়াও জার্মান ভাষাতেও কথা বলতে পারেন তিনি। খেলাতেও তার প্রচণ্ড আগ্রহ। পছন্দ করেন সাঁতার কাটতে। প্রতিবছর বলিউডে অসংখ্য নতুন মুখ যুক্ত হচ্ছে। কেউ কেউ দর্শকদের নজর কাড়তে পারছেন, আবার কেউ কেউ হারিয়ে যাচ্ছেন। তবে নূপুর বোনের মতো নিজেও বলিউডে অবস্থান তৈরি করতে পারেন কিনা, সেটা সময়ই বলে দেবে।
বাবু খাইছো- নিয়ে এবার হিরো আলমের গান
২৭নভেম্বর,শুক্রবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাবু খাইছো- নিয়ে এবার গান গাইলেন হিরো আলম। তার গানের শিরোনাম ডেটিং এ যখন তুমি আমি যাই, তুমি বলো- নানা নানা না। প্রযোজনা প্রতিষ্ঠান এমওএম মিউজিক থেকে গানটি প্রকাশ হচ্ছে। তবে ইতোমধ্যে গানটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকেই তার গানের ভিডিও ফেসবুকে পোস্ট করছেন। এ বিষয়ে হিরো আলম বলেন, আমার ইচ্ছা ছিল, আমি বড় সুপার স্টার হবো, তাই হয়েছি। এবার ইচ্ছা হলো, আমি গান গাইব। সেটাও করলাম। দর্শকদের গানটি ভালো লাগবে। গানের ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন। গত সেপ্টেম্বরে প্রকাশিত- বাবু খাইছো শিরোনামে একটি গান বেশ জনপ্রিয়তা পায় দেশের তরুণদের মাঝে। ফেসবুক ও ইউটিউবে গানটি রিলিজ পাওয়ার পর আর অল্প সময়েই তা ভাইরাল হয়।
মিশা-জায়েদের পদত্যাগ দাবিতে প্রেসক্লাবে মানববন্ধন
২৫নভেম্বর,বুধবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছে সমিতির বঞ্চিত শিল্পীরা। বুধবার (২৫ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নেন অভিনেত্রী সাদিয়া মির্জা, বেবি, পারভীন, অভিনেতা ডেঞ্জার নাসিম, লিটনসহ চলচ্চিত্র শিল্পীরা। মানববন্ধনে অভিনেত্রী সাদিয়া মির্জা বলেন, চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে অবিলম্বে বিতর্কিত মিশা সওদাগর ও জায়েদ খানকে পদত্যাগ করতে হবে। অন্যায়ভাবে আমাদের সদস্য পদ বাতিল করেছে এই কমিটি। অবিলম্বে আমাদের সদস্য পদ ফিরিয়ে দিতে হবে। না হয় মিশা সওদাগর ও জায়েদ খানকে পদত্যাগ করতে বাধ্য করা হবে। তিনি বলেন, আমার ৬টি সিনেমা মুক্তি পেয়েছে। এরকমও আরও অনেকের সিনেমা মুক্তি পেয়েছে। কিন্তু মিশা সওদাগর ও জায়েদ খান প্রতিহিংসা চরিতার্থ করতেই আমাদের সদস্য পদ বাতিল করেছে। এর আগে গত জুলাই মাসে শিল্পী সমিতি থেকে মিশা-জায়েদের পদত্যাগের দাবিতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সামনে মানববন্ধন করেছে সংগঠনটি থেকে ভোটাধিকার হারানো শিল্পীরা। ২০১৭-১৮ সালের শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে সমিতির মোট ভোটার সংখ্যা ছিল ৬২৪ জন। মিশা সওদাগর-জায়েদ খান নির্বাচিত হওয়ার পর এ তালিকা থেকে ১৮৪ জনের ভোটাধিকার বাতিল করে কেবল সহযোগী সদস্য করা হয়েছে বলে দাবি করা হয়। এরপর থেকে ভোটাধিকার হারানো শিল্পীরা আন্দোলনে নামে।
বারী সিদ্দিকীর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ
২৪নভেম্বর,মঙ্গলবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: প্রখ্যাত সংগীতশিল্পী ও বাঁশিবাদক আবদুল বারী সিদ্দিকীর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ। ২০১৭ সালের আজেকর এই দিনে রাজধানীর একটি হাসপাতালে ৬৩ বছর বয়সে মারা যান তিনি। বরেণ্য এই সংগীতশিল্পী লোকসংগীত ও আধ্যাত্মিক ধারার গানের মাধ্যমে মানুষের হৃদয় জয় করেন। বিখ্যাত গীতিকার বারী সিদ্দিকী ১৯৫৪ সালের ১৫ নভেম্বর নেত্রকোনায় জন্মগ্রহণ করেন। মাত্র ১২ বছর বয়সে ওস্তাদ গোপাল দত্তের কাছে সংগীতের তালিম শুরু হয় তার। পরে ওস্তাদ আমিনুর রহমান, দবির খান, পান্নালাল ঘোষসহ অসংখ্য গুণী শিল্পীর সান্নিধ্য লাভ করেন তিনি। ভারতেও গানের তালিম নিয়েছেন এই গুণী শিল্পী। পরে বাঁশির ওপর উচ্চাঙ্গসংগীতে প্রশিক্ষণ নেন তিনি। ১৯৯৫ সালে কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের- রঙের বাড়ইনামে একটি ম্যাগাজিন অনুষ্ঠানে প্রথম সংগীত পরিবেশন করেন বারী সিদ্দিকী। ১৯৯৯ সালে একই লেখকের রচনা ও পরিচালনায় নির্মিত- শ্রাবণ মেঘের দিন, চলচ্চিত্রে প্লেব্যাকের সুযোগ পান। একই বছর জেনেভায় বিশ্ব বাঁশি সম্মেলনে ভারতীয় উপমহাদেশের প্রতিনিধি হিসেবে তিনি অংশ নেন। আমার গায়ে যত দুঃখ সয়, শোয়া চান পাখি, অপরাধী হইলেও আমি তোর, মাটির দেহ, ভাদ্র মাসের পূর্ণিমা সহ তার বহু জনপ্রিয় গান রয়েছে।
করোনায় আক্রান্ত বেবী নাজনীন
২১নভেম্বর,শনিবার,বিনোদন ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: যুক্তরাষ্ট্র প্রবাসী ব্লাক ডায়মন্ডখ্যাত কণ্ঠশিল্পী বেবী নাজনীন করোনায় আক্রান্ত হয়েছেন। গত বুধবার ১০৫ ডিগ্রি জ্বর নিয়ে নিউ জার্সির প্যাটারসনে একটি হাসপাতালে ভর্তি হন তিনি। ভর্তির পর প্রথম করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে। কিন্তু চিকিৎসকেরা তার শারীরিক নানা পরীক্ষা-নিরীক্ষার পর করোনা পজিটিভ বলে উল্লেখ করেন। শুক্রবার সন্ধ্যায় বেবী নাজনীনের সঙ্গে কথা বলে যুক্তরাষ্ট্র ইন্টার স্টেট বিএনপির সভাপতি কাজী শাখাওয়াত হোসেন আজম এ খবর নিশ্চিত করেছেন। পারিবারিক সূত্র জানায়, শিল্পীর কিডনির কিছু জটিলতাও রয়েছে উল্লেখ করেছেন চিকিৎসকরা। বেবী নাজনীনের সঙ্গে হাসপাতালে রয়েছেন তার ছেলে মহারাজা এবং বোন রিনি সাবরিন। বেবী নাজনীন দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করলেও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। চারদিন আগে অনলাইনে একটি রাজনৈতিক সভায় যোগ দেন বেবী নাজনীন। ব্যস্ততার কারণে কয়েকদিন সময়মতো খাওয়ার সুযোগ পাননি। এই অনিয়মের কারণেই তিনি অসুস্থ হয়ে পড়েছেন বলে মনে করছেন তার পরিবারের সদস্যরা। তারা বলেন, বেবী নাজনীনের কিডনিতে কিছু সমস্যা আছে। সেজন্য তাকে খুব নিয়ম মেনে চলতে হয়। রাজনীতিতে জড়িত বলে প্রায়ই দেশ-বিদেশে থাকা রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে ভার্চ্যুয়াল মিটিং নিয়ে ব্যস্ত থাকতে হয়। খাওয়া দাওয়ায় অনিয়ম হওয়ায় তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তার অসুস্থতা বাড়তে থাকে। জ্বর ও শারীরিক দুর্বলতা দেখা দেয়।