বলিউডে অভিষেক শ্রীদেবী কন্যা জানভির
বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবী ও প্রযোজক বনি কাপুরের মেয়ে জানভি কাপুর। শশাঙ্ক খাইতান পরিচালিত ও করণ জোহর প্রযোজিত ধাড়াক ছবির মধ্য দিয়ে বলিউড অভিষেক হতে যাচ্ছে জানভির। আগামী ২০ জুলাই মুক্তি পাবে ধাড়াক। এতে তার সহশিল্পী হিসেবে দেখা যাবে বলিউড অভিনেতা শহিদ কাপুরের ভাই ইশান খাত্তারকে। করণের প্রযোজনা প্রতিষ্ঠান ধর্মা প্রোডাকশন থেকে এখন পর্যন্ত ধাড়াকর বেশ কয়েকটি পোস্টার শেয়ার করা হয়েছে। সোমবার (১১ জুন) ইউটিউবে প্রকাশ করা হবে ছবিটির ট্রেলার। কিন্তু বোনের জীবনের এতো বড় একটি দিনে তার পাশে থাকতে পারছেন না ভাই অর্জুন কাপুর। বাবা বনি কাপুর, বোন আনশুলা কাপুর, জানভি কাপুর ও খুশি কাপুরের সঙ্গে অর্জুন কাপুরতবে বোনের পাশে না থাকতে পারলেও তার জন্য শুভকামনা জানিয়ে ইনস্টাগ্রামে অর্জুন লিখেছেন, আজ থেকে তুমি সারাজীবনের জন্য দর্শকদের অংশ হতে যাচ্ছো। কারণ তোমার অভিনীত ছবির ট্রেলার প্রকাশ পাবে। প্রথমত দুঃখিত কারণ আমি মুম্বাইয়ে থাকতে পারছি না। তবে চিন্তা করো না আমি সবসময় তোমার পাশে আছি। আমি শুধু তোমাকে জানাতে চাই এই পেশাটি অনেক মজাদার যদি তুমি সৎ থেকে কঠোর পরিশ্রম করো। জানি এটি সহজ নয়, কিন্তু আমার বিশ্বাস তুমি সবসময় সবকিছুর জন্য প্রস্তুত থাকবে। এদিকে ভাইয়ের ম্যাসেজের জবাবে জানভি লিখেছেন, ওয়াদা করছি আমি তোমাকে অবশ্যই গর্বিত করবো।
উত্তাল নেটদুনিয়া, শাকিব-বুবলীর বুম বুমে
অ্যাকশন আর রোমান্সে ভরপুর ছিল শাকিব খান-বুবলী অভিনীত সুপার হিরো টিজার। ২৭ মে রাতে প্রকাশ করা হয়েছিল টিজারটি। অ্যাকশন নির্ভর এ ছবিতে জনপ্রিয় এই জুটির রোমান্স দর্শককে মুগ্ধ করেছে। এরই ধারাবাহিকতায় এবার প্রকাশ হল বোম বোম শিরোনামের গান। সুদীপ কুমার দীপের লেখা হিপহপ এই গানটি গেয়েছেন পথিক হাসান ও শুরিন। এতে অস্ট্রেলিয়ার মনোরম লোকেশনে শাকিব খান ও বিউটি কুইন বুবলীর রোমান্সে উত্তাল এখন নেটদুনিয়া। প্রকাশের মাত্র ১৮ ঘণ্টায় গানটি দেখেছে সাড়ে দশ লাখ দর্শক। গানটি লাইক দিয়েছে ১৭ হাজার মানুষ। সুপার হিরো সিনেমাটি পরিচালনা করেছেন আশিকুর রহমান। হার্ট বিট প্রোডাকশন প্রযোজিত এ ছবির গল্প ও চিত্রনাট্য লিখছেন দেলোয়ার হোসেন দিল। গানের সঙ্গীত পরিচালনা করেছেন নাভিদ পারভেজ। অ্যাকশন থ্রিলারধর্মী গল্পে শাকিব-বুবলী ছাড়াও ছবিতে অভিনয় করছেন তারেক এনাম খান, টাইগার রবি, সিন্ডি রোলিং, সাদেক বাচ্চু, বড়দা মিঠু, সাইফুল্লাহ সাদি, সালমান আরিফ, ওয়ারেন কুলটন ও আইগর ব্রেকেনব্যাক। বাংলাদেশের নামি প্রযোজনা প্রতিষ্ঠান হার্টবিট কথাচিত্র ঈদে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।
অপুর টার্গেটই ছিল কলকাতা
কলকাতার ছবিতে অভিনয় ও পরিচালকের সঙ্গে কাজ করে সফল শাকিব খান। তার লুক পরিবর্তনে বড় ভূমিকা ছিল সেখানকার নির্মাতাদের। সেখানকার পরিচালকদের হাত ধরে নতুন পথ খুঁজে পান শাকিব। অনেকের ধারণা এ নতুন পথই শাকিব খান ও অপু বিশ্বাসের পথকে আলাদা করে দেয়। তাদের ভালোবাসার গোপন ঘরটাও তছনছ হয়ে যায়। আবার সেই গোপন প্রকাশ হলেও ঘর টিকিয়ে রাখা সম্ভব হয়নি। ঠিক তখন থেকেই অপু বিশ্বাসের মনে জিদ চেপে বসে- যেখানে গিয়ে শাকিবের এ পরিবর্তন, সেখানকার পরিচালকদের সঙ্গে কাজ করবেনই তিনি। বিভিন্ন অজুহাত দেখিয়ে মাঝেমধ্যেই যেতেন কলকাতায়। সাক্ষাৎ করে আসতেন পরিচালক ও বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে। অপেক্ষায় ছিলেন সুযোগের। সেই অপেক্ষার অবসান হলো। অপু বিশ্বাস এবার অভিনয় করছেন কলকাতার ছবিতে। ছবির নাম শর্টকাট। ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা গেছে খবরটি। এরই মধ্যে ছবির শুটিং শুরু হয়েছে। অপু বিশ্বাস বলেন, অনেক দিনের ইচ্ছা ছিল কলকাতার ছবিতে অভিনয় করার। সেই স্বপ্নপূরণ হলো। এর চেয়ে বেশি কিছু বলতে চাই না। অনেক কথা বলা আছে, সেগুলো পরে বলব। জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী লিখেছেন ছবির গল্প। তার লেখা এই গল্প নিয়ে বইও প্রকাশ হয়েছে। এবার সেই গল্প নিয়েই চলচ্চিত্র তৈরি হচ্ছে। ছবিটি পরিচালনা করছেন সুবীর ম-ল। তিনি দূরদর্শনের সঙ্গে জড়িত আছেন দীর্ঘদিন। এর আগে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও তথ্যচিত্র পরিচালনা করেছেন। এবারই প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরি করছেন। ছবিটিতে আরও অভিনয় করবেন পরমব্রত চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু, চন্দন সেন আর বাংলাদেশের অরিন। শর্টকাট ছবি প্রযোজনা করছে কলকাতার তৃণা ফিল্ম। ছবির গানের সুর ও সংগীত পরিচালনা করছেন নচিকেতা। নিজের লেখা গল্প নিয়ে ছবি তৈরি হচ্ছে, তা নিয়ে দারুণ খুশি নচিকেতা। বলেন,সিনেমায় যে যে উপাদান থাকা প্রয়োজন, তার সবই আছে এই গল্পে। ছোটগল্প। সুবীরকে দিয়ে বললাম নিজের মতো করে গড়ে-পিটে নিতে। সুবীর কত ভালো ছবি বানাবে, আমি জানি না। ও মানুষটা খুব ভালো। তাই গল্পটা ওকেই দিলাম।’ তিনি আরও বলেন,কলকাতাকে আমরা যেভাবে দেখি, সেটাই তো শহরের আসল রূপ নয়। গভীরে গভীরে অনেক স্তর রয়েছে। বাংলা ছবিতেও সেগুলো উঠে আসেনি। আমি মনে করি, এই ছবির মাধ্যমে সেগুলো দর্শক জানতে পারবেন। এই সময়ের প্রেক্ষাপটে দাঁড়িয়ে দুটো আলাদা আর্থসামাজিক অবস্থার দুই যুবকের গল্প শর্টকাট। বিত্তবান পরিবারের একটি ছেলে আর ঠিক পাশের বস্তিতে থাকা আরেকটি ছেলে। আপাতদৃষ্টিতে দুজনের অবস্থান আলাদা হলেও তাদের দুজনের জীবনেই ব্যর্থতার গ্লানি রয়েছে। কোথাও গিয়ে তারা মিলে যায়। তারা পরিস্থিতি থেকে বের হতে পারে কিনা, তাই নিয়ে ছবির গল্প। সুবীর ম-ল বলেন,আমাদের সবার মধ্যেই একটা শর্টকাট নেওয়ার প্রবণতা আছে। পরিণতিতে কেউ সফল হয়, কেউ ব্যর্থ হয়। আমাদের ছবি তেমনি একটি গল্প নিয়ে।
মা হচ্ছেন শুভশ্রী!!
ভারতীয় একটি সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে, প্রেমের গুঞ্জন নিয়ে অনেক জল ঘোলার পর গত ১১ মে বিয়ের পিঁড়িতে বসেন টলিউড নির্মাতা রাজ চক্রবর্তী ও অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি। এবার এ দম্পতির ঘর আলো করে নতুন অতিথি আসছে। রাজ-শুভশ্রীর এক প্রতিবেশী বলেন, শুভশ্রী গাঙ্গুলি বেশ স্বাস্থ্য সচেতন। কিন্তু কিছুদিন ধরে সে জিমে যাচ্ছে না। ইতোমধ্যে তার কয়েক কিলো ওজনও বেড়ে গেছে। তার পেট কিছুটা উঁচু মনে হচ্ছে। তিনি বলেন, সম্প্রতি স্বামী রাজ চক্রবর্তীর সঙ্গে সিদ্ধিবিনায়ক মন্দিরে গিয়েছিলেন তিনি। এ সময় শুভশ্রীকে দেখে মনে হয়েছে, এটা তার বেবি বাম্প। যদিও আমি নিশ্চিত নই কিন্তু মনে হচ্ছে, টলিউডে নতুন কোনো খবর আসছে। ৬ মার্চ বাগদান সারেন রাজ চক্রবর্তী ও শুভশ্রী গাঙ্গুলি। রাজের আনন্দপুরের ফ্ল্যাটে তাদের বাগদান সম্পন্ন হয়। এ সময় উপস্থিত ছিলেন এ জুটির ঘনিষ্ঠজনেরা। এছাড়া বাগদানের সঙ্গে রেজিস্ট্রিও করেন এ জুটি। এরপর পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী গত ১১ মে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন তারা। গত ১৩ মে কলকাতার আরবানায় রাজ আর শুভশ্রীর বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত ১৯ মে শুভশ্রীর বাড়িতে ঘটা করে দ্বিতীয়বার বিবাহোত্তর সংবর্ধনার আয়োজন করা হয়।
ঈদের ছবি ,চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া
ডেস্ক :আসন্ন ঈদের ছবি ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ সেন্সর ছাড়পত্র পেল। গত রবিবার বিকেলে কাটছাঁট ছাড়াই ছবিটি সেন্সর ছাড়পত্র পায়। বিষয়টি নিশ্চিত করে ছবির প্রযোজক সেলিম খান গনমাধ্যমে জানান কোনো কর্তন ছাড়াই রোববার আমার ছবির ছাড়পত্র দিয়েছে সেন্সর বোর্ড। আঞ্চলিক ভাষার এই ছবি সেন্সর বোর্ডের সদস্যরা দেখার পর প্রশংসা করেছেন। ঈদুল ফিতরে মুক্তি দিচ্ছি ছবিটি।’ বিষয়টি নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের সদস্য পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারও। তিনি বলেন, ‘কোনো কর্তন ছাড়াই সেন্সরে পাস হয়েছে ছবিটি। আঞ্চলিক ভাষায় তৈরি এই ছবি দেখে বেশ মজা পাবেন দর্শক।’ উত্তম আকাশ পরিচালিত ছবিটি ১০ মে সেন্সরে জমা পড়ে। ছবিটিতে আরও অভিনয় করেছেন মৌসুমী, বুবলী, কাজী হায়াৎ, ওমর সানী, সাদেক বাচ্চু, ডি জে সোহেল, রেবেকা প্রমুখ।
২ বছর পর আবারও মা হতে চলেছেন কারিনা
এই তো কয়েক বছর আগেও সন্তান জন্মদানের ব্যাপারে অনাগ্রহের কথা জানিয়েছিলেন কারিনা কাপুর খান। অথচ এখন মা হিসেবে তার জনপ্রিয়তা, নায়িকা কারিনার চেয়ে কোনো অংশেই কম নয়। বলিউডের হার্টথ্রব অভিনেত্রী ও পতৌদির নবাব পরিবারের পুত্রবধূ গত ২০১৬ সালে এক পুত্র সন্তানের জন্ম দেন। সাইফ-কারিনার ওই পুত্রের নাম তৈমুর আলী খান। তবে ২ বছর পর আবারও মা হতে চলেছেন কারিনা। তবে বাস্তবে নয় সিনেমার চরিত্রে মায়ের ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন কারিনা কাপুর খান।ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, সম্প্রতি ধর্মা প্রোডাকশনের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন কারিনা। এতে সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে রোমান্স করতে দেখা যাবে তাকে। সবকিছু ঠিক থাকলে এ সিনেমার মাধ্যমে প্রথমবার জুটি বাঁধবেন তারা। ‘নতুন এই সিনেমাটিতে কারিনা কাপুর একজন মায়ের চরিত্রে অভিনয় করবেন।সিনেমাটির গল্প বিয়ে এবং সম্পর্ক নিয়ে। দুই দম্পতিকে ঘিরে সিনেমার কাহিনী এগিয়েছে। এক দম্পতি কয়েক বছর আগে বিয়ে করেছে আর অন্যটি সদ্য বিবাহিত। সিনেমাটির চিত্রনাট্য পড়ে কারিনা কাপুর পছন্দ করেছেন।সূত্রটি আরো জানায়, ‘২০০৬ সালে ধর্মা প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘কি অ্যান্ড কা’ সিনেমায় অভিনয় করেছিলেন কারিনা কাপুর। তারপর থেকেই করন জোহর চাচ্ছিলেন কারিনা ধর্মা প্রোডাকশনে ব্যানারে কাজ করুক। কিন্তু মাতৃত্বজনিত কারণে তা আর হয়ে উঠেনি। এখন দুজনেই একত্রে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন। আর নতু্ন এই সিনেমাটি পরিচালনা করবেন রাজ মেহতা।কারিনা অভিনীত পরবর্তী সিনেমা ‘বীরে দ্য ওয়েডিং’। এতে আরো অভিনয় করেছেন সোনম কাপুর, অনিল কাপুর, স্বরা ভাস্কর প্রমুখ। সিনেমাটি পরিচালনা করেছেন শশাঙ্ক ঘোষ। আগামী ১ জুন মুক্তি পাবে সিনেমাটি।
বাংলাদেশির গান সালমানের রেইস থ্রি-তে
যুক্তরাজ্যের হয়ে কিক বক্সিংয়ে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ান আলী জ্যাকো বাংলাদেশী বংশোদ্ভূত একজন ব্রিটিশ নাগরিক। কিকবক্সিং থেকে সংগীত শিল্পি হয়ে ওঠা আলী জ্যাকো এবার বলিউডে পদার্পন করেছেন। বলিউডের ভাইজান খ্যাত সালমান খানের আলোচিত ছবি রেইস থ্রি তে এবার গান গেয়েছেন তিনি। আগামী ঈদে মুক্তির অপেক্ষায় থাকা রেইস থ্রি ছবিতে আলী জ্যাকোর সেই গানটির কথা ও সুর তার নিজের করা। আলী জ্যাকো জানান, গত সেপ্টেম্বরে সালমান খান লন্ডনে যান। সেখানে তিনি আলী জ্যাকোর গাওয়া গানগুলো তাঁর পছন্দ হয়। পরে সেগুলো থেকে ৭টি ইংরেজি গান নিয়ে দেশে ফিরেন সালমান। সেখান থেকে গানগুলো পুনরায় বাছাই করে আই ফাউন্ড লাভ গানটি রেইস থ্রি তে ব্যবহারের সিদ্ধান্ত নেন। এরপর আলী জ্যাকো গত ডিসেম্বরে জ্যাকো ভারতে যান। সেখানে গানটির হিন্দি সংস্করণের আনুষ্ঠানিক কাজ সম্পন্ন করেন।রেইস থ্রি টিমের সবাই তার গিটারে স্বাক্ষর করেন। পরে গানটি হিন্দি সংস্করণ করে রেইস থ্রি তে ব্যবহার করা হয়। তবে হিন্দি সংস্করণে গানটিতে কে কণ্ঠ দিয়েছেন সেটি চমক হিসেবেই রেখেছে রেইস থ্রি টিম। এর আগে তার নিজের লিখা ও সুর করা একাধিক গানে তিনি কণ্ঠ দিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য আই ফাউন্ড লাভ ওনলি থিং আই সি হোয়াট ইফ আই লাভড ইউ লাইক দ্যাট এবং আর্মি অব অ্যাঞ্জেলসের। আর্মি অব অ্যাঞ্জেলস ইতিমধ্যেই একটি ইংরেজি চলচ্চিত্রের সাউন্ড ট্র্যাক হিসেবে মনোনিত হয়েছে।
মাহবুবুল এ খালিদের নতুন গান বিশ্বকাপ নিয়ে
অনলাইন ও ইউটিউবে মুক্তি পেলো রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮ নিয়ে গান।বিশ্ব তোমার দৃষ্টি ফেরাও শিরোনামের গানটি লিখেছেন এবং সুর করেছেন মাহবুবুল এ খালিদ। গানটিতে কণ্ঠ দিয়েছেন ক্লোজআপ ওয়ান তারকা পুলক অধিকারী এবং বাংলাদেশ আইডল সানজিদা মাহমুদ নন্দিতা। গানটি শনিবার (১৯ মে) মাহবুবুল এ খালিদের নিজস্ব ওয়েবসাইট খালিদসংগীত ডটকম (www.khalidsangeet.com)-এ মুক্তি দেওয়া হয়। একই সঙ্গে গানটির একটি মিউজিক ভিডিও মাহবুবুল এ খালিদের ইউটিউব চ্যানেল খালিদসংগীত-এ প্রকাশ করা হয়। বিশ্ব তোমার দৃষ্টি ফেরাও, বাহুবলে নয় ফুটবলে/ চলো সবাই দল বেঁধে যাই, খেলার মাঠে সকল বিভেদ ভুলে। এমন কথামালায় শুরু হয়েছে গানটি। কণ্ঠশিল্পী নন্দিতা গানটি সম্পর্কে বলেন, খালিদ ভাইয়ের লেখা গানগুলো সবসময় একটু ভিন্নধর্মী হয়। তার গানের কথায় কোনো না কোনো মেসেজ থাকে। ফুটবল বিশ্বকাপ নিয়ে তার লেখা এবং সুর করা নতুন এই গানটিও এর ব্যতিক্রম নয়। আশা করছি দর্শক-শ্রোতাদের কাছে গানটি অনেক ভালো লাগবে। ফুটবল বিশ্বকাপ নিয়ে চমৎকার মাহবুবুল এ খালিদের গানটি শুনতে লিংকে ক্লিক করুন-https://www.youtube.com/watch?v=46HMA4RqqV8