মঙ্গলবার, মে ১৮, ২০২১
চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ৩৭ জন
১৭,মে,সোমবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৩৯২টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫১ হাজার ৮২৭ জন। এসময়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে। সোমবার (১৭ মে) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১০৯টি নমুনা পরীক্ষা করে ২ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৯টি নমুনা পরীক্ষা করে ৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৫টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এদিন চট্টগ্রামে নতুন করে আরও একটি করোনা পরীক্ষার ল্যাব চালু করা হয়েছে। পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হওয়া এই ল্যাবে প্রথম দিন ৪টি নমুনা পরীক্ষা করে ২টি নমুনা পজেটিভ আসে। তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৩৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৭ জন এবং উপজেলায় ১০ জন।
ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে পোশাক কারখানা চালু
১৬,মে,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে পোশাক কারখানা চালু করায় ধন্যবাদ জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (পশ্চিম) আবদুল ওয়ারিশ। রোববার (১৬ মে) পাহাড়তলীর সাগরিকা রোডে বিএসএ গ্রুপের তিনটি কারখানা পরিদর্শনকালে এ ধন্যবাদ জানান। এ সময় তিনি শ্রমিকদের ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় অতিথি হিসেবে বক্তব্য দেন। কোম্পানির পরিচালক নাফিদ নবীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিজিএমইএ্র সহসভাপতি রাকিবুল আলম চৌধুরী ও পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম। আবদুল ওয়ারিশ করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে কর্মীদের উৎপাদন কর্মযজ্ঞ দেখে সন্তোষ প্রকাশ করেন। তিনি রফতানি কাজে অনন্য অবদান রাখায় পোশাক শিল্প শ্রমিকদের প্রশংসা করেন এবং উৎপাদনের ধারা অব্যাহত রাখতে আহ্বান জানান। রাকিবুল আলম চৌধুরী চলমান মহামারিতে উৎপাদন কাজ অব্যাহত রাখায় সারা দেশের গার্মেন্টস শ্রমিক-কর্মী ও মালিকদের ঐকান্তিকতার প্রশংসা করেন এবং এ শিল্পের উৎপাদন প্রক্রিয়া চলমান রাখতে বিজিএমইর পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। তিনি বিএসএ গ্রুপের কারখানাগুলোর কর্মপরিবেশের প্রসংশা করেন। নাফিদ নবী চৌধুরী বলেন, দীর্ঘদিন ধরে বিএসএ গ্রুপ একটি সুন্দর কর্মপরিবেশে পোশাক শিল্প উৎপাদন কাজ অব্যাহত রেখে গার্মেন্টস রফতানিতে অবদান রাখছে। আমরা সবসময় সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনেই এ মহামারিকালেও উৎপাদন কাজ অব্যাহত রেখেছি। আমাদের ব্যবস্থাপনা টিম শ্রমিকদের বেতন ভাতা পরিশাধে সজাগ দৃষ্টি রাখে। ফলে শ্রম-সন্তোষ অর্জনের মাধ্যমে উৎপাদন অব্যহত রাখতে আমরা সক্ষম হয়েছি।
চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৫ জন, মৃত্যু ৪ জনের
১৬,মে,রবিবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২৫ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ৭৯০ জন। এসময়ে করোনায় মৃত্যুবরণ করেছেন ৪ জন। রোববার (১৬ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৫টি ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৩৯টি ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪টি নমুনা পরীক্ষা করা হয়। বিআইটিআইডি ল্যাবে ৮ জনের শরীরে করোনা ভাইরাসে শনাক্ত হলেও চমেক ল্যাবের পরীক্ষায় কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৫টি নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮৮টি। আক্রান্তদের মধ্যে নগরে ২০ জন এবং উপজেলায় ৫ জন।
জামায়াত নেতা শাহজাহান চৌধুরী গ্রেফতার
১৫,মে,শনিবার,স্টাফ রির্পোটার,নিউজ একাত্তর ডট কম: হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবে প্ররোচনা ও ইন্ধন দেওয়ার অভিযোগে সাতকানিয়ার সাবেক সংসদ সদস্য ও জামায়াতে ইসলামের নেতা শাহজাহান চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১৪ মে) গভীর রাতে সাতকানিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়ার বাসভবন থেকে তাকে আটক করা হয় বলে জানান সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন। চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম জানান, রাত ২টার দিকে শাহজাহান চৌধুরীকে আটক করা হয়। গত ২৬ মার্চ হেফাজতের সহিংসতায় ইন্ধন দেওয়ার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। এদিকে শনিবার (১৫ মে) দুপুরে শাহজাহান চৌধুরীকে হাটহাজারী থানায় দায়েরকৃত মামলায় চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শাহরিয়ার ইকবাল আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বলে আদালত সূত্রে জানা গেছে। চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির ও কেন্দ্রীয় জামায়াতের মজলিশে সূরার সদস্য শাহজাহান চৌধুরী ১৯৯১ ও ২০০১ সালের নির্বাচনে সাতকানিয়া থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এর আগে ২০১৮ সালে ৩ আগস্ট নগরের খুলশী এলাকা থেকে শাহজাহান চৌধুরী গ্রেফতার হয়ে পরে জামিনে মুক্তি পান। গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে হাটহাজারীতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে হেফাজতে ইসলাম। এসময় হাটহাজারী ভূমি অফিসে আগুন দেওয়া হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে মারা যায় ৪ জন। এ ঘটনায় হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীসহ জামায়াত-বিএনপির নেতাকর্মীদের আসামি করে হাটহাজারী থানায় পৃথক ১০টি মামলা দায়ের করে পুলিশ।
ঈদের ছুটিতেও চলছে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম
১৪,মে,শুক্রবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: দেশের প্রধান সমুদ্র বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম সচল রেখে দেশের সাপ্লাই চেইন ঠিক রাখতে ঈদের ছুটিতেও চালু রয়েছে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম। বন্দর সূত্রে জানা গেছে, শুক্রবার (১৪ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কনটেইনার স্থানান্তর, সংরক্ষণ, ডেলিভারি, কনটেইনার ও কার্গো হ্যান্ডলিংসহ সব অপারেশনাল কার্যক্রম চলছে। তবে সকালে বৃষ্টির কারণে কাজে ব্যাঘাত সৃষ্টি হয়। ঈদের ছুটির মধ্যে বন্দর সংশ্লিষ্ট কার্যক্রম চালু রাখার বিষয়ে বন্দর সংশ্লিষ্ট সব স্টেকহোল্ডারদের নিয়ে এর আগে বন্দর ভবনে আয়োজিত সভায় প্রয়োজনীয় নির্দেশনা দেয় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। সিদ্ধান্ত অনুযায়ী বন্দরের স্বাভাবিক কার্যক্রম সচল রাখা হচ্ছে। ঈদের ছুটির মধ্যে থাকা সাপ্তাহিক ছুটির দিনগুলোতেও বন্দরের অপারেশনাল কাজ চালু থাকছে। পণ্য আমদানি-রফতানির কাজে নিয়োজিত পর্যাপ্ত জনবল নিয়োগসহ সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বন্দরের সিদ্ধান্ত অনুযায়ী, বেসরকারি অফডকগুলোতেও নির্ধারিত ৮ঘণ্টা ব্যতিত অন্যান্য সময়ে পর্যাপ্ত লোকবল ও ইকুইপমেন্ট প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া শুল্কায়নের জন্য কাস্টমস কর্মকর্তাদের প্রস্তুত রাখতে চট্টগ্রাম কাস্টম হাউজে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সিএন্ডএফ এজেন্ট প্রতিনিধি, শিপিং এজেন্ট অফিস ও ফ্রেইট ফরোয়ার্ডার্সসহ সংশ্লিষ্ট সকলে কাজ করছেন। এছাড়া পণ্য ডেলিভারির ডিও লেটার (ডেলিভারি অর্ডার) প্রাপ্তির বিষয় নিশ্চিত করা হচ্ছে। এদিকে ঈদের ছুটিতে বন্দরের নিরাপত্তা বাড়ানো হয়েছে। প্রতিটি কনটেইনারে পর্যাপ্ত লক সিস্টেম নিশ্চিত করতে বন্দরের নিরাপত্তা শাখা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। এছাড়া ব্যাংকিং কার্যক্রমের জন্য বন্দরের অভ্যন্তরে থাকা ওয়ান স্টপ সার্ভিসে অবস্থিত ব্যাংকের বুথসমূহ খোলা রাখা হচ্ছে। বাংলাদেশ ফ্রেইট ফরোয়ার্ডার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও বাংলাদেশ শিপিং এজেন্টস অ্যাসোসিয়েশন পরিচালক খায়রুল আলম সুজন বলেন, চট্টগ্রাম বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক রাখার জন্য শিপিং প্রতিষ্ঠান এবং ফ্রেইট ফরোয়ার্ডার্স প্রতিষ্ঠানগুলোর কার্যালয় খোলা রাখার ব্যবস্থা করা হয়েছে। ঈদের দিনেও বাংলাদেশ ফ্রেইট ফরোয়ার্ডার্স অ্যাসোসিয়েশন (বাফা) বন্দরের ভিতরে ওয়ান স্টপ সার্ভিসে হেল্প ডেক্স চালু রেখেছে।
মিরসরাইয়ে মাইক্রোবাস দুর্ঘটনায় ২ জন নিহত
১৪,মে,শুক্রবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: মিরসরাইয়ে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ২ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৩ মে) সকাল সাড়ে ৭টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারৈয়ারহাট মোস্তাননগর বিএসআরএম গেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সারমিন আক্তার পলি (২৫) ও জান্নাত (৩০)। পলি ফেনীর দুলাল হোসেনের মেয়ে। জান্নাত আবুল খায়ের কোম্পানিতে চাকরি করতেন। জানা গেছে, চট্টগ্রাম থেকে কুমিল্লার উদ্দেশ্যে যাওয়ার পথে ভাড়া করা মাইক্রোবাসটি সোনাপাহাড় এলাকায় নিয়ন্ত্রণ হারায়। একপর্যায়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের সহকারী উপ-পরিদর্শক খন্দকার বাবুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে দুই নারীর মরদেহ উদ্ধার করে হাইওয়ে পুলিশ ফাঁড়িতে নিয়ে আসা হয়েছে। আহতদের মধ্যে চালক শাহীন (৩২), ডলি (২৪) ও আরিফুলকে (২৮) স্থানীয় মস্তাননগর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত গাড়িটি জব্দ করা হয়েছে।
নগরীর সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ইফতার ও সুরক্ষা সামগ্রী বিতরণ
১৩,মে,বৃহস্পতিবার,চট্টগ্রাম প্রতিনিধি,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম নগরীতে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ইফতার ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে সামাজিক সংগঠন পজেটিভ থিংকার্স। বুধবার (১২ মে) প্রধান অতিথি হিসেবে এসব সামগ্রী বিতরণ করেন ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডের কাউন্সিলর পুলক খাস্তগীর। এসময় উপস্থিত ছিলেন পজেটিভ থিংকার্সের প্রতিষ্ঠাতা জিকু চৌধুরী, পাপন চৌধুরী, অন্তু কুমার রায়, বাবলু দাশ। প্রথম অতিথির বক্তব্যে কাউন্সিলর পুলক খাস্তগীর বলেন, পজেটিভ থিংকার্সের এমন আয়োজন সমাজের বিত্তবানদেরকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে ভালো কাজের জন্য চাই শুধু ইচ্ছাশক্তি। যারা সামর্থবান তারা স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসলে আমাদের সমাজটা আরো সুন্দর হয়ে উঠবে। পজেটিভ থিংকার্সের প্রতিষ্ঠাতা জিকু চৌধুরী বলেন, আমরা চাই ভালো কাজগুলোর বেশি বেশি প্রচার হোক। যাতে আমাদের দেখাদেখি বাকিরাও এইসব কাজে এগিয়ে আসতে পারে। তাই প্রতিবারের মতো ভবিষ্যতেও আমরা এইরকম কার্যক্রম অব্যাহত রাখবো।
ঈদের ছুটিতেও চালু থাকবে বন্দর
১২,মে,বুধবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: দেশের প্রধান সমুদ্র বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম সচল রেখে দেশের সাপ্লাই চেইন ঠিক রাখতে ঈদের ছুটিতেও চালু থাকছে চট্টগ্রাম বন্দরের স্বাভাবিক কার্যক্রম। ঈদের ছুটির মধ্যে বন্দর সংশ্লিষ্ট কার্যক্রম চালু রাখার বিষয়ে বন্দর সংশ্লিষ্ট সকল স্টেকহোল্ডারদের নিয়ে বন্দর ভবনে আলোচনা করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। সিদ্ধান্ত অনুযায়ী শুধুমাত্র ঈদের দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৮ঘণ্টা ব্যতিত অন্য সময় বন্দরের স্বাভাবিক কার্যক্রম সচল রাখা হবে। এমনকি ঈদের ছুটির মধ্যে পরে যাওয়া সপ্তাহিক ছুটির দিনগুলোতেও বন্দর চালু থাকছে। পণ্য আমদানি-রপ্তানির কাজে নিয়োজিত পর্যাপ্ত জনবল নিয়োগসহ সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। স্টেক হোল্ডারদের সাথে বৈঠকে বন্দরের সিদ্ধান্ত অনুযায়ী বেসরকারি অফডকগুলোতেও নির্ধারিত ৮ঘণ্টা ব্যতিত অন্যান্য সময়ে পর্যাপ্ত লোকবল ও ইকুইপমেন্ট প্রস্তুত রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া শুল্কায়নের জন্য কাস্টমস কর্মকর্তাদের প্রস্তুত রাখতে চট্টগ্রাম কাস্টমস হাউজকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে। একই সাথে সিএন্ডএফ এজেন্টস প্রতিনিধি, শিপিং এজেন্টস অফিস ও ফ্রেইট ফরোওয়ার্ডার্সসহ সংশ্লিষ্ট সকলকে প্রস্তুতি নিতেও নির্দেশন দেওয়া হয়েছে। এছাড়া পণ্য ডেলিভারির ডিও লেটার (ডেলিভারি অর্ডার) প্রাপ্তির বিষয় নিশ্চিত করতেও বলা হয়েছে। ঈদের ছুটিতে বন্দরের নিরাপত্তা বাড়ানো হবে বলেও বৈঠকে উল্লেখ করা হয়। প্রতিটি কনটেইনারে পর্যাপ্ত লক সিস্টেম নিশ্চিত করতে বন্দরের নিরাপত্তা শাখাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। এছাড়া ব্যাংকিং কার্যক্রমের জন্য বন্দরের অভ্যন্তরে থাকা ওয়ান স্টপ সার্ভিসে অবস্থিত ব্যাংকের বুথসমূহ খোলা রাখার জন্যও বাংলাদেশ ব্যাংককে নির্দেশনা দেওয়া হয়েছে। এ প্রসঙ্গে বাংলাদেশ ফ্রেইট ফরোওয়ার্ডার্স এসোসিয়েশনের সহ-সভাপতি এবং বাংলাদেশ শিপিং এজেন্টস এসোসিয়েশন পরিচালক খায়রুল আলম সুজন বলেন, চট্টগ্রাম বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রাখার জন্য শিপিং প্রতিষ্ঠান এবং ফ্রেইট ফরোওয়ার্ডার্স প্রতিষ্ঠানগুলোর কার্যালয় খোলা রাখার ব্যবস্থা করা হয়েছে। এমনকি ঈদের দিনেও বাংলাদেশ ফ্রেইট ফরোয়ার্ডার্স এসোসিয়েশন (বাফা) বন্দরের ভিতরে ওয়ান স্টপ সার্ভিসে হেল্প ডেক্স চালু রাখার ব্যবস্থা করা হয়েছে।

সর্বশেষ সংবাদ