চসিকের নবনির্বাচিত পরিষদের প্রথম সভা ২৩ ফেব্রুয়ারি
১৭,ফেব্রুয়ারী,বুধবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) নবনির্বাচিত পরিষদের প্রথম সাধারণ সভা আগামী ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এদিন নগরের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠেয় এ সভায় সভাপতিত্ব করবেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। বিষয়টি জানিয়েছেন চসিকের প্রধান নির্বাহী কাজী মুজাম্মেল হক। তিনি জানান, প্রথম সাধারণ সভায় ১০০ দিনের কর্মসূচি বাস্তবায়ন, সমন্বিত উন্নয়ন কর্মসূচি গ্রহণ সংক্রান্ত ধারণা প্রদান, স্থায়ী কমিটি গঠন সংক্রান্ত প্রাথমিক আলোচনা এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রম বিষয়ে আলোচনা হবে। গত ২৭ জানুয়ারি চসিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৩ লাখ ৬৯ হাজার ২৪৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন রেজাউল করিম চৌধুরী। ১১ ফেব্রুয়ারি তিনি শপথ নেন। ওই হিসেবে শপথের ১২তম দিনে প্রথম সাধারণ সভা হতে যাচ্ছে। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) অ্যাক্ট ২০০৯ অনুযায়ী, মেয়র ও কাউন্সিলরগণের শপথ গ্রহণের ৩০ দিনের মধ্যে প্রথম সাধারণ সভা করার বাধ্যবাধকতা রয়েছে। উল্লেখ্য, আ.জ.ম নাছির উদ্দীনের নেতৃত্বাধীন পঞ্চম পর্ষদের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছিল ২০১৫ সালের ৫ আগস্ট। ২০২০ সালের ১১ মার্চ পর্ষদটির সর্বশেষ সাধারণ সভা হয়েছিল। মোহাম্মদ মনজুর আলমের নেতৃত্বাধীন চতুর্থ পর্ষদের প্রথম সাধারণ সভা হয়েছিল ২০১০ সালের ২৫ জুলাই।
বহদ্দারহাটে দারুল হুফফাজ মাদারসায় শিক্ষা উপকরণ বিতরণ
১৭,ফেব্রুয়ারী,বুধবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: নগরীর বহদ্দারহাট এক কিলোমিটার এলাকার দারুল হুফফাজ মাদারসার শিক্ষার্থীদের মাঝে গত সোমবার শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। ইউথ গ্রুপের পরিচালক ফয়সাল রিমনের পক্ষে এসব শিক্ষা উপকরণ শিক্ষার্থীদের হাতে তুলে দেন এক কিলোমিটার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এস এম জেড খসরু। শিক্ষা উপকরণের মধ্যে ছিল পবিত্র কোরআন, পড়ার আসবাবপত্র, কার্পেট ও জায়নামাজ। এসময় আরো উপস্থিত ছিলেন মাদরাসার প্রিন্সিপল মৌলানা আমিনুল ইসলাম, শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ। শিক্ষা উপকরণ বিতরণকালে এস এম জেড খসরু বলেন, নৈতিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষার গুরুত্ব অপরিসীম। তাই আমাদের ভবিষ্যত প্রজন্মকে নৈতিক শিক্ষার পাশাপাশি স্ব স্ব ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। ধর্মের সঠিক শিক্ষাকে যদি কাজে লাগানো যায় তাহলে একজন পরিপূর্ণ মানুষ হওয়া যায়। প্রেস বিজ্ঞপ্তি।
বাংলাদেশ-ভারত ফটিকছড়ির সীমান্তে মাদক আর চোরাকারবারি চলতে দেয়া যাবে না: নজিবুল বশর এমপি
১৬,ফেব্রুয়ারী,মঙ্গলবার,সজল চক্রবর্ত্তী,ফটিকছড়ি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: ত্বরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও চৌদ্দ দলীয় জোট নেতা ফটিকছড়ি এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেছেন, ফটিকছড়ির কোন মানুষ যাতে গৃহহীন না থাকে; সে জন্য আমি মুজিব বর্ষে ফটিকছড়িতে ২২ হাজার ভূমি ও গৃহহীন পরিবারে ঘর দিতে চাই। এ জন্য আমি প্রধানমন্ত্রীর সহায়তা চাই। তিনি বলেন, বাংলাদেশ-ভারত ফটিকছড়ির সীমান্তে মাদক আর চোরাকারবারি চলতে দেয়া যাবে না। পুলিশ আর বিজিবি যৌথভাবে তাদের প্রতিহত করতে হবে। নইলে আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নিতে বলবো। তিনি আজ মঙ্গলবার(১৬ ফেব্রুয়ারি) বিকেলে ফটিকছড়ির উপজেলার দাঁতমারা ইউনিয়নে স্কুল ও কলেজ ভবন নির্মাণসহ গ্রামীণ অবকাঠামো খাতে প্রায় ৪৬ কোটি ব্যয়ে ৩০ টিরও বেশী বাস্তবায়িত উন্নয়ন প্রকল্প উদ্বোধন উপলক্ষে স্থানীয় ইউপি চত্বরে অনুষ্ঠিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্য দান কালে এ সব কথা বলেন। ইউপি চেয়ারম্যান মোঃ জানে আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মুহাম্মদ আবু তৈয়ব, উপজেলা নির্বাহী অফিসার সায়েদুল আরেফীন, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, ভাইস চেয়ারম্যান এডভোকেট সালামত উল্লাহ চৌধুরী, ভূজপুর থানার ওসি শেখ আব্দুল্লাহ, উপজেলা প্রকৌশলী এস.এম হেদায়েত ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশলী প্রণবেশ মহাজন, উপজেলা ত্বরিকত নেতা মূহাম্মদ আলমগীর আলম প্রমুখ।
ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যাওয়ার্ড পেল ইউনিভার্সেল জিন্স
১৬,ফেব্রুয়ারী,মঙ্গলবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯ পেয়েছে ইউনিভার্সেল জিন্স লিমিটেড। গতকাল সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) আয়োজিত এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯ এবং ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড ২০১৯-এর ট্রফি ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেন, সরকারের রূপকল্পগুলো সাফল্যের সাথে অর্জন করতে উৎপাদনশীলতা বৃদ্ধির কোনো বিকল্প নেই। এতে সভাপতিত্ব করেন শিল্পসচিব কে এম আলী আজম। বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম। স্বাগত বক্তব্য রাখেন এনপিওর পরিচালক (যুগ্ম সচিব) নিশ্চিন্ত কুমার পোদ্দার। অনুষ্ঠানে প্যাসিফিক জিন্স গ্রুপের চেয়ারম্যান মো. নাছির উদ্দিন শিল্পমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।- প্রেস বিজ্ঞপ্তি।
বিইসিপির বসন্ত উৎসবে কামরুন মালেক: সুবিধাবঞ্চিতদের মুখে হাসি ফোটানোর জন্য কাজ করতে হবে
১৬,ফেব্রুয়ারী,মঙ্গলবার,নিউজ ডেস্ক,নিউজ একাত্তর ডট কম: দিনব্যাপী জাঁকজমক পূর্ণ আয়োজনের মধ্য দিয়ে অনলাইন ভিত্তিক সংগঠন বেস্ট কমার্স প্ল্যাটফর্মের এডমিন প্যানেল তানিয়া লিপু রোকসানার সভাপতিত্বে অ্যাডভোকেট মো. জাফর হায়দারের সঞ্চলনায় নগরীর একটি রেস্টুরেন্টে গত ১৩ ফেব্রুয়ারি বসন্ত উৎসব ও পণ্যপ্রদর্শনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের সদ্য বিদায়ী জেলা গভর্নর লায়ন কামরুন মালেক। উদ্বোধক ছিলেন স্যোশ্যাল ইমপ্রুপমেন্ট অ্যান্ড হিউম্যান রাইটস ফাউন্ডেশনের চেয়ারম্যান অ্যাড. মো. শফিউল্লাহ চৌধুরী, প্রধান বক্তা ছিলেন ছকিনা বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক আবু বক্কর চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন শাহরিয়ার এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মো. জাহেদ হোসেন, এসএস কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক সাব্বির হান্নান, সঙ্গীত পরিবেশন করেন শিল্পী ফরিদা করিম। অনুষ্ঠানে প্রশিক্ষণ গ্রহণকারী উদ্যোক্তাদের মাঝে সনদ বিতরণকালে প্রধান অতিথি বলেন, অবহেলিত নারীদের জন্য তিনি ২০১৩ সালে চিটাগাং উইম্যান চেম্বারের প্রেসিডেন্ট থাকাকালে সহজ শর্তে ঋণের ব্যবস্থা করেছিলেন। সমাজের কম ভাগ্যবানদের একটু সুখের জন্য, তাঁদের মুখে হাসি ফোটানোর জন্য ভাগ্যবানদের কাজ করতে হবে। এটা বিধাতা প্রদত্ত দায়িত্ব, একজন প্রকৃত মানুষের এই দায়িত্ব এড়ানোর সুযোগ নেই। বর্তমান প্রজন্মকে পশ্চিমা সংস্কৃতি পরিহার করে দেশীয় সংস্কৃতি লালনের জন্য এই আয়োজন। করোনাত্তোর নবজীবনের গতিসঞ্চার করতে মানব-মানবীকে ভালবাসার শক্তিতে জাগ্রত হতে প্রেরণা যোগাবে এই জাতীয় আয়োজন। পণ্যপ্রদর্শনীতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠান ও ইট-হ্যাপি, সানজিদাস এক্সোলসিভ এট্রি, জালাল ফুড প্রোডাক্টস, হারমাসালা ভিডা, ফুড বক্স-বিডি, ডাইনুডিন, হাউজ অফ ট্রেন্ড-হটস, সিসটার প্রোমেট কিচেন।- প্রেস বিজ্ঞপ্তি।
চট্টগ্রামে ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্ত ৫৭
১৬,ফেব্রুয়ারী,মঙ্গলবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫৭ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ২৭ জন। চট্টগ্রামে করোনা টিকা কার্যক্রমে গত একদিনে টিকা নিয়েছেন ২১ হাজার ৪৮৭ জন। এখন পর্যন্ত ৯৬ হাজার ৩৯০ জন টিকা নিয়েছেন। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ৮৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৬ টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১ হাজার ১৮৪ টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৪ টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ২ জন, বিআইটিআইডি ল্যাবে ১২ জন, চমেক ল্যাবে ১৭ জন এবং সিভাসু ল্যাবে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩১ টি নমুনা পরীক্ষা করে ৯ টি, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪৮টি নমুনা পরীক্ষা করে ১০টি এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। আবার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১ টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৫৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৮৮৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫০জন এবং উপজেলায় ৭ জন। তিনি বলেন, করোনা টিকা কার্যক্রমে সর্বশেষ একদিনে টিকা নিয়েছেন ২১ হাজার ৪৮৭ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ১০ হাজার ৫৪ জন এবং উপজেলা ১১ হাজার ৪৩৩ জন।
দুর্বৃত্তায়নের রাজনীতি এ শহরে চাই না: নওফেল
১৫,ফেব্রুয়ারী,সোমবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: সন্ত্রাস, দুর্নীতি, দুর্বৃত্তায়নের রাজনীতি আমরা এ শহরে চাই না। আমরা শান্তিতে বসবাস করতে চাই। আমরা চাই যিনি নগরপিতা হিসেবে দায়িত্ব নেবেন তার কাছে অপরাজনৈতিক শক্তি ও যারা সন্ত্রাস করে, তাদের স্থান হবে না। সন্ত্রাসমুক্ত চট্টগ্রাম চাই। সোমবার (১৫ ফেব্রুয়ারি) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর দায়িত্ব গ্রহণ উপলক্ষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এসব কথা বলেন। নওফেল বলেন, জাতির পিতার জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বীর মুক্তিযোদ্ধাকে মেয়র হিসেবে মনোনয়ন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। এর আগে মুক্তিযোদ্ধা এবিএম মহিউদ্দিন চৌধুরী মেয়র ছিলেন। রেজাউল করিম চৌধুরী সবার মতামতের ভিত্তিতে সবাইকে সঙ্গে নিয়ে সমন্বয়ের মাধ্যমে কাজ করার ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দিয়েছেন সবাইকে সাথে নিয়ে, সমন্বয়ের মাধ্যমে কোনো ধরনের আমাদের প্রতিযোগিতার প্রয়োজন নেই, বিবাদের প্রয়োজন নেই, বিরোধের প্রয়োজন নেই, সব সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, এ শহরের সব নাগরিক, সব জনপ্রতিনিধি সবাইকে সাথে নিয়ে আমরা নাগরিক সেবা নিশ্চিত করতে পারি। মানুষের চাহিদা সীমিত। যদি সবাই সহযোগিতা করেন তাহলে শতভাগ প্রত্যাশা পূরণ হবে। সংবর্ধনা নয় মতামত গ্রহণের জন্য সমাবেশের আয়োজন করেছেন নতুন মেয়র। সমন্বয় সুন্দরভাবে হলে নাগরিকরা সুবিধা পাবে। জননেত্রী শেখ হাসিনা ব্যাপক উন্নয়নকাজ উপহার দিয়েছেন। নগরপিতার মাধ্যমে এসব উন্নয়নের খবর মানুষের কাছে পৌঁছাতে পারবো। সমাবেশে চসিকের বিদায়ী প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, আমি ৬ মাস সাধ্যমতো চেষ্টা করেছি। যতদিন আইন করে সিটি করপোরেশনের কর্তৃত্ব প্রতিষ্ঠা না হবে ততদিন প্রত্যাশা থাকবে বেশি, কাজ হবে কম। মহাসমস্যা চসিকের আয়। যে প্রতিষ্ঠান লাভবান হচ্ছে তাদের কাছ থেকে সারচার্জ আদায় করতে হবে। নগরবাসী ২০ শতাংশ ব্যবহার করে, বাকি অংশ ব্যবহার করে বন্দর, কাস্টম, ইপিজেড, বড় বড় কারখানা। তারা করিমুদ্দিন আলিমুদ্দিনের মতো ট্যাক্স দিলে হবে? চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, রেজাউল করিম পরিচ্ছন্ন রাজনীতিবিদ। চট্টগ্রাম বাংলাদেশের অর্থনীতির হৃৎপিণ্ড। প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়ন নিজের হাতে নিয়েছেন। কর্ণফুলী টানেল, মাতারবাড়ী সমুদ্রবন্দরসহ অনেক কিছু করছেন। রেজাউল করিম কথা রাখার চেষ্টা করেছেন সুধী সমাবেশ করে। চট্টগ্রামে সমস্যার শেষ নেই। অর্থনৈতিক কর্মকাণ্ড গতিশীল রাখতে হবে। এ নগরকে সুন্দর, সচল ও ব্যবসাবান্ধব করতে হবে। স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনার জন্য বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধি নিয়ে পরিষদ গঠন করতে পারেন। তাকে কিশোর গ্যাং ও মাদক নির্মূল করতে হবে। সেবা সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করতে হবে। চট্টগ্রামের উন্নয়ন মানে দেশের উন্নয়ন। মেয়র রেজাউল করিম চৌধুরীর সভাপতিত্বে এসময় বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, চবির সাবেক উপাচার্য ড. আনোয়ারুল আজিম আরিফ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, চুয়েট উপাচার্য ড. রফিকুল আলম, বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের সভাপতি মোহাম্মদ হারুন, নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, রেড ক্রিসেন্টের ভারপ্রাপ্ত সভাপতি ডা. শেখ শফিউল আজম, আইইবির সভাপতি প্রবীর কুমার সেন, চবির সাবেক উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, নগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু। স্বাগত বক্তব্য দেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ মোজাম্মেল হক।
ফটিকছড়িতে গৃহহীন পরিবারের মাঝে দলিল হস্তান্তর
১৫,ফেব্রুয়ারী,সোমবার,সজল চত্রুবর্ত্তী,ফটিকছড়ি,চট্টগ্রাম,নিউজ একাত্তর ডট কম: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ২৬ টি গৃহহীন পরিবারের নিকট ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বার্ষিকী উপলক্ষে সারা দেশে ১লক্ষ গৃহহীন পরিবারকে সেমিপাকা ঘর দেওয়া হচ্ছে। সোমবার(১৫ ফেব্রুয়ারি)সকালে উপজেলার পাইন্দং ইউনিয়নের ডলু এলাকায় এসব ঘরের দলিল,শীতবস্ত্র ও ফলবৃক্ষের চারা তুলে দেন চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ তরীকত ফেডারেশন (বিটিএফ) এর চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদুল আরেফিন জানান, উপজেলার পাইন্দংয়ে ২৬ টি গৃহহীন পরিবারকে ঘর ও ঘরের দলিল, দুুইটি করে কম্বল ও একটি ফলজগাছের চারা তুলে দেয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান হুসাইন আবু তৈয়ব, উপজেলা নির্বাহী অফিসার সায়েদুল আরেফিন, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, ভাইস চেয়ারম্যান এডভোকেট ছালামত উল্লাহ চৌধুরী শাহিন, সহকারী কমিশনার (ভূমি) জিসান বিন মাজেদ, উপজেলা প্রকৌশলী এম হেদায়াত আলী, পি আই ও আবুল হোসেন,ফটিকছড়ি থানার অফিসার ইনচার্জ মো: রবিউল ইসলাম, পাইন্দং ইউনিয়নের চেয়ারম্যান এ কে এম ছরওয়ার হোসেন স্বপন প্রমুখ।
তরুণ উদ্যোক্তা সৃষ্টির লক্ষে স্টার্ট আপ চট্টগ্রাম ও সেবা উদ্যোক্তার যৌথ চুক্তি স্বাক্ষর
১৫,ফেব্রুয়ারী,সোমবার,নিজস্ব প্রতিবেদক,নিউজ একাত্তর ডট কম: তরুণ উদ্যোক্তা সৃষ্টির লক্ষে যৌথ ভাবে কাজ করবে আইসিটি ডিভিশান আইডিয়া প্রজেক্ট এর কমিউনিটি পার্টনার স্টার্ট আপ চট্টগ্রাম ও মোবিসেবা কমিউনিকেশানস লিমিটেড এর উদ্যোক্তা প্রজেক্ট সেবা উদ্যোক্তা। এ লক্ষে আজ স্টার্ট আপ চট্টগ্রাম ও সেবা উদ্যোক্তার মধ্যে এক যৌথ চুক্তি স্বাক্ষরিত হয়। উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্টানে স্টার্ট আপ চট্টগ্রামের পক্ষে স্টার্ট আপ চট্টগ্রামের ফাউন্ডার ও সিইও আরফাতুল ইসলাম আকিব ও মোবিসেবা কমিউনিকেশানস লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর ইফতেখার সাইমুন নিজ নিজ প্রতিষ্টানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এ সময় সেবা উদ্যোক্তার পক্ষে উপস্থিত ছিলেন হেড অফ মার্কেটিং সৈকত চৌধুরি ও হেড অফ অপারেশান মিঠুন দাশ। ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে তরুনদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে স্টার্ট আপ চট্টগ্রামের সাথে প্রতিটি স্টার্টআপকে ডিজিটাল সার্ভিস সহায়তা প্রদান করবে সেবা উদ্যোক্তা।